নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার একমনে চুরি করে;আরেক মনে বিচার মানে,আমি কে? আমার মন জানে।

ইমন শাই

আত্মতত্ত্ব অর্জনের চেষ্টা করি

ইমন শাই › বিস্তারিত পোস্টঃ

হায় ইসালাম!!! তোমার অনুসারীরা তোমায় নিয়ে নষ্টামি করে।

২৮ শে ফেব্রুয়ারি, ২০১৫ রাত ৮:৩৯

ইসলাম ধর্মের প্রতি মানুষের দৃষ্টি ভঙ্গি হয়েছে হাড়ির ভাতের মতো।হাড়ির একটা ভাত চাপলে যেমন সব ভাতের খবর পাওয়া যায় তেমনি জঙ্গি কিংবা জামাতি কর্মকাণ্ড প্রকাশিত হলে ইসলামের উপর প্রভাব পরে যায়।

যে ইসলাম ধর্ম প্রতিষ্ঠিত হয়েছিল শান্তির জন্যে।সেই ধর্ম আজ ভোগ আর বাণিজ্যের সম্রাজে অস্ত্র ধরে গড়ছে পুজিবাদ।ধর্মীয় নিয়ম,নীতি,পোশাক পরিধান করে বিকে দিচ্ছে ইসলামের আচার গাম্ভীর্য।বক্ষ সমান দাড়ি ও টুপি পড়া পরিচিত লোকটি দেশের নাম্বার ওয়ান ঋণখেলাপি।সেই ধর্মের প্রতি আনুরাগ অবজ্ঞা দৃষ্টি স্বাভাবিক।

একটা সময় ছিল, দাড়ি টুপি ওয়ালা মানুষের প্রতি ছিল শ্রদ্ধা ও নূরানি দৃষ্টিভঙ্গি।আর এখন দৃষ্টি ভঙ্গি পালটে দাড়ি টুপি ওয়ালা মানুষের প্রতি চলে এসেছে 'পোশাক ও বুলিতে আল্লাহার নাম অন্তরে ধান্দা আর কাম'।যেমন বন্ধুদের মাজে টুপি দাড়ি ওয়ালা কেউ থাকলে তার টাইটেল হয়ে যায় তালেবান।

সন্তানের কুখ্যাতি কিংবা সুখ্যাতি যেমন বাবা মায়ের উপর প্রভাব ফেলে তদ্রূপ মোল্লা মুন্সির কর্মকাণ্ডে ইসলামের উপর প্রভাব পরে।সেই প্রভাবে অঙ্গার হয়ে প্রশ্নবিদ্ধ করে যে 'ইসলাম মুক্তমনের প্রকাশ কে রক্তাত্ত করে প্রান কেড়ে নেয় একুশের প্রান্তর প্রানের বই মেলা থেকে,সেই ইসলাম কি আমার পিতার ওরশজাত বহন করে চলেছে?

আমার জন্যে লজ্জার মোল্লাদের কুসংস্কার আজ ইসলাম ধর্ম কে ওদের সাথে জরিয়ে ওদের মতো করে ফতয়া কপচায় ।আর এমনি করে হয়তো সৃষ্টি করেছে ইসলামের ৭২ টি মাজহাব।প্রধান ৪ টি মাজহাবের পর বাকি গুলোর আর প্রয়োজন ছিল না ইসলাম ধর্মের জন্যে।
হায় ইসালাম!!! তোমার অনুসারীরা তোমায় নিয়ে নষ্টামি করে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.