নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার একমনে চুরি করে;আরেক মনে বিচার মানে,আমি কে? আমার মন জানে।

ইমন শাই

আত্মতত্ত্ব অর্জনের চেষ্টা করি

ইমন শাই › বিস্তারিত পোস্টঃ

মৌনতার চাকু

২৩ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৩০

এবার বর্ষ বরন উজ্জাপনে যে মা আর বোন অত্যাচারের মধ্য দিয়ে বস্ত্র হরনের শিকার হয়েছিল সেই নেক্কার জনক লোমহর্ষক ঘটনার পর বার বার কেপে উঠেছিল 'মৌনতা'।প্রতিবাদি হয়ে পুরুষ শাসিত জিম্মি সমাজে নিজেদের(নারীদের)অসহায়ত্তের কথা আহত সৈনিকের মতো বয় ফ্রেন্ডের কাছে প্রলাপ করে দীর্ঘশ্বাসে কেদেছিল, মৌনতা।আর বলে ছিল তুমি আমার পাশে দারাও আর নাই দারাও আমি একাই প্রতিবাদ করবো।

মৌনতার বয়ফ্রেন্ড বলেছিল আমি তোমার পাশে আছি বল কি করে শুরু করবে প্রতিবাদ?মৌনতা বলেছিল আগামিকাল ৩ টায় (...) মানব্বন্ধন আছে আমি যাবো তুমি চলে এসো। মৌনতার বয়ফ্রেন্ড বলল গণজাগরণ মঞ্চের কর্মকাণ্ডের পর আমার কাছে এই সকল টাইপ কর্মসূচী রাজনৈতিক উদ্দেশ্য মূলক বলে মনে হয়।মনে হয় ওরা আমাদেরকে পুজি করে আবার সারা জাতিকে ধোঁকা দিবে।আর নতুন করে বোকা হতে পারবো না।মৌনতা বলে তবে কি প্রতিবাদ জানাব না?
অবশ্যই জানাব তবে প্রতিবাদের ভাষা হবে নতুন।আচ্ছা মৌনতা পারবে তোমরা ৫০ জন নারী বস্ত্র বিহীন হয়ে রাস্তায় দাড়িয়ে প্রতিবাদ জানাতে?যদি পার তবে এটা হবে শ্রেষ্ঠ জবাব।এছাড়া ফেবু গ্রুপিং ব্লগিং এর মাধ্যমে যা করছ তাও প্রতিবাদ।

মৌনতা ফেবুতে স্ট্যাটাস ও ব্লগিং আর বয় ফ্রেন্ড কে পেইন দেওয়া ছাড়া অন্য কোন প্রতিবাদ ই করতে পারে নি।সেই বর্ষ বরন ঘটনার পর থেকে মৌনতা হয়েছে আরও একরোখা আর কৌশলী।নিজের নিরাপত্তার জননে সাইট বেগে গুজে রেখেছে চাকু।এই চাকু নিয়ে মাস খানেক চলাফেরা তার।মৌনতা ভালো করেই জানে নারী হওয়ার সুবাদে যতটুকু ক্ষতি এই সমাজ তাকে করতে পারে তার সুরক্ষা ও সহযোগিতা এই সমাজ দিতে পারে না।তাই মৌনতা ভাবে নিজের ভালো নিজেকেই বুজে নেওয়া শ্রেয়।

মৌনতা আজ বাংলাদেশ সচিবালয় যাবে জার্মানি স্কলারশিপ পেপারস ড্রপ করতে। কিন্তু প্রধান ফটকে আটকে যায় সে।এক মহিলা পুলিশ বলে আপনি চাকু নিয়ে সচিবালয় প্রবেশ করার সাহস কই পেলেন।মৌনতার সহজ জবাব ''সাহস আপনারা করে দিয়েছেন''।ঐ পহেলা বৈশাখে মা বোন কে যারা বিবস্ত্র করেছিল ঐ পশুদের আপনাদের হাতে তুলে দেওয়া হয়েছিল।কিন্তু আপনারা ...............
আমার উপর ঐ পশু গুলো আক্রমন করলে কিছুই ওদের করতে পারবেন না বরং ও আপনারা ওদের ছেরে দিবেন।তাই নিজের আত্তরক্ষার জননে এই চাকু। আপনি একটা নারী হয়ে নিশ্চয়ই জানেন আমরা কতটা নিরাপত্তাহিন...............
মহিলা পুলিশ বলে বড় চটং চটং কথা থানায় গেলে সব বের হবে।
মৌনতা বলে আপনি যদি আমাকে লকাপে ভরেন তবে পুলিশ আর ঐ পিচাশের মধ্যে কোন পার্থক্য থাকল না।
যে পুলিশ ধর্ষণ কারীদের বন্দি করতে পারে না সে কেন আমাকে এরেস্ট করবে।শুনুন, চাকু আমার নিরাপত্তা চাকু আমার বল।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.