নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার একমনে চুরি করে;আরেক মনে বিচার মানে,আমি কে? আমার মন জানে।

ইমন শাই

আত্মতত্ত্ব অর্জনের চেষ্টা করি

ইমন শাই › বিস্তারিত পোস্টঃ

বর্ষা\'র প্রথম কদমগুচ্ছ

১৫ ই জুন, ২০১৬ রাত ১১:৫২

আকাশ রোদে ভরা।আজ বর্ষার প্রথম দিন।তন্নতন্ন করতে হয়নি বিশ টাকা খরচ করে ছাড়াবাড়ী থেকে চারটি কদম একগুচ্ছে সংগ্রহ করে কুমকির উদ্দেশ্যে যাত্রা করলো পদ্মদা।

কুমকি জানেইনা আজ যে পহেলা আষাঢ়।অন্যান্য দিনের মত ঘুম থেকে উঠে ভার্সিটি তে চলে এসেছে।ক্লাসে বসে টেক্সট পেয়েছে,পদ্ম তার জন্য কেন্টিনে অপেক্ষা করছে।
ক্লাস শেষ না হতেই কুমকি হাজির।স্মিত হাসি বদনে।হাতে কদম গুচ্ছ পদ্মর ;কুমকির হাতে দিয়ে বলে,আজ আষাঢ়ের প্রথম দিনে বর্ষার কদম গুচ্ছ তোমায় হাতে দিয়ে জানাই, ভালবাসি।বিস্ময় ভরা দৃষ্টি নিয়ে কুমকি আল্লাদী কন্ঠে বলে;সত্যি আমায় ভালবাসো?দেখি তোমার মনে কি আছে!আমি যা বলি তাই করবে তো?পদ্ম বলে হু করবো।
তবে শোনো,গুচ্ছ থেকে একটি কদম ফুল নিয়ে একটি করে সাদা পাপড়ি শলাকা খুলবে আর বলবে ভালবাসি আরেক টি খুলবে বলবে সত্যিকার ভালবাসি আরেকটি খুলবে বলবে পাগলের মত ভালবাসি আরেকটি খুলবে বলবে ভালবাসার অভিনয় করছি আরেকটি খুলবে বলবে ভালবাসি না।এমনি করে চক্র শেষে পাপড়ি শলাকা যেটা হয় সেটাই হবে তোমার মনের কথা।
তবে তোমার কথাই হোক,এই কথা বলে পদ্ম একটি একটি করে পাপড়ি শলাকা খুলছে বলছে আর টেবিলে রাখছে।কুমকি বেশ মজা নিচ্ছে,পদ্ম উত্তেজনায়।এমন করতে করতে কদমের শেষ সাদা পাপড়ি শলাকায় আসে ভালবাসার অভিনয় করছি।
কুমকি চাহনি গোমরা করে বলে এই তোমার মনের কথা গত চার বছর ধরে; তুমি আমার সাথে ভালবাসার অভিনয় করলে পদ্ম!

পদ্মদা বেকুব কুমকি রহস্যময় হাসে!পদ্মের হাতে হলুদ কদমে শেষ সাদা পাপড়ি.

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.