নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানব মঙ্গল আমার একান্ত কাম্য

মহাজাগতিক চিন্তা

একদা সনেট কবি ছিলাম, ফরিদ আহমদ চৌধুরী ছিলাম, এখন সব হারিয়ে মহাচিন্তায় মহাজাগতিক চিন্তা হয়েছি। ভালবাসা চাই ব্লগারদের, দোয়া চাই মডুর।

মহাজাগতিক চিন্তা › বিস্তারিত পোস্টঃ

ইমাম মাহদী (আ.) আসার আগ পর্যন্ত মুসলিম জাতি কি করবে?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:১০



সূরাঃ ৮ আনফাল, ৬৫ ও ৬৬ নং আয়াতের অনুবাদ-
৬৫। হে নবি! মু’মিন দিগকে যুদ্ধের জন্য উদ্বুদ্ধ কর। তোমাদের মধ্যে কুড়িজন ধৈর্যশীল থাকলে তারা দুইশতজনের উপর বিজয়ী হবে।তোমাদের মধ্যে একশত জন থাকলে এক হাজার কাফিরের উপর জয়ী হবে।কারণ তারা বোধশক্তিহীন সম্প্রদায়।
৬৬। আল্লাহ এখন তোমাদের ভার লাঘব করলেন।তিনিতো অবগত আছেন যে তোমাদের মধ্যে দূর্বলতা আছে।সুতরাং তোমাদের মধ্যে একশত জন ধৈর্যশীল থাকলে তারা দুইশতজন উপর বিজয়ী হবে।তোমাদের মধ্যে এক হাজার থাকলে আল্লাহর অনুমতিক্রমে তারা দুই হাজারের উপর বিজয়ী হবে।আল্লাহ ধৈর্যশীলদের সাথে রয়েছেন।

সহিহ বোখারী ৭ নং হাদিসের (কিতাবুল ঈমান) অনুবাদ-
৭। হযরত আব্দুল্লাহ ইবনে ওমর (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ (সা.) বলেছেন, পাঁচটি ভিত্তির উপর ইসলাম প্রতিষ্ঠিত। ১। সাক্ষ দেওয়া যে, আল্লাহ ছাড়া অন্য কোন ইলাহ নেই এবং মোহাম্মদ (সা.) আল্লাহর রাসূল ২।সালাত কায়েম করা ৩।জাকাত দেওয়া ৪। হজ্জ ৫। রমজানের রোজা রাখা।

# হজরত আবূ সাঈদ খুদরী (রা.) থেকে বর্ণিত, নবী করীম সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, আমার শেষ -উম্মতের মাঝে মাহদি প্রকাশ পাবে। আল্লাহ তাআলা তাদের উপর কল্যাণের বারিধারা বর্ষণ করবেন। ভূ-পৃষ্ঠ গচ্ছিত সকল খনিজ সম্পদ উন্মোচন করে দিবে। ধন-সম্পদের সুসম বন্টন নিশ্চিত করবে। গবাদিপশু বৃদ্ধি পাবে। মুসলমানদের হারানো মর্যাদা ফিরে আসবে। সাত বা আট বছর তার রাজত্ব হবে। (মুস্তাদরাকে হাকিম-৪/৫৫৭-৫৫৮)

সহিহ তিরমিযী, ২২১৫ নং হাদিসের (কলহ ও বিপর্যয় অধ্যায়) অনুবাদ-
২২১৫। হযরত আবু হোরায়রা (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ (সা.) ইরশাদ করেন, খোরাসানের দিক থেকে কালো পতাকাবাহীগণ বের হবে (মাহদীর সমর্থনে)। অবশেষে সেগুলো ইলিয়া (বায়তুল মাকদিস) এ স্থাপিত হবে এবং কোন কিছুই তা’প্রতিহত করতে পারবে না।

* ইমাম মাহদী (আ.) আসবেন সারাবিশ্বে ইসলাম কায়েমের জন্য। ইসলাম কায়েম হতে বিশ্বের ১০% লোকের মাঝে দীনের পাঁচ ভিত্তি কায়েম হতে হবে। এমন লোক তৈরী হলে তারা লড়াইয়ের ময়দানে ধৈর্যশীল হবে। তারা লড়াই ছেড়ে পালিয়ে আসবে না।বিশ্বের ১০% লোকের ইমাম মাহদীর (আ.) পক্ষে লড়াইয়ে ধৈর্যশীল জানার পর আল্লাহ ইসলামের বিজয়ে ইমাম মাহদীকে (আ.) পাঠাবেন। তার এক মূহুর্ত পূর্বেও আল্লাহ ইমাম মাহদীকে (আ.) পাঠাবেন না।বিশ্বের ১০% লোকের মাঝে দীনের পাঁচ ভিত্তি কায়েম করতে কি করতে হবে?

সূরাঃ ৩ আলে-ইমরান, ১০৩ নং আয়াতের অনুবাদ-
১০৩। তোমরা একত্রে আল্লাহর রজ্জু দৃঢ়ভাবে ধর! আর বিচ্ছিন্ন হবে না। তোমাদের প্রতি আল্লাহর অনুগ্রহ স্মরণ কর।যখন তোমরা শত্রু ছিলে তখন তিনি তোমাদের অন্তরে প্রীতি সঞ্চার করেছেন, ফলে তাঁর দয়ায় তোমরা পরস্পর ভাই হয়ে গেলে।তোমরাতো অগ্নি কুন্ডের প্রান্তে ছিলে, আল্লাহ উহা হতে তোমাদেরকে রক্ষা করেছেন। এভাবে আল্লাহ তোমাদের জন্য তাঁর নিদর্শনসমূহ স্পষ্টভাবে বিবৃতকরেন যাতে তোমরা সৎপথ পেতে পার।

সূরাঃ ৩ আলে-ইমরান, ১০৫ নং আয়াতের অনুবাদ-
১০৫। তোমরা তাদের মত হবে না যারা তাদের নিকট সুস্পষ্ট প্রমাণ আসার পর বিচ্ছিন্ন হয়েছে ও নিজেদের মাঝে মতভেদ সৃষ্টি করেছে। তাদের জন্য মহাশাস্তি রয়েছে।

# হজরত উম্মে সালামা (রা.) থেকে বর্ণিত, নবী কারীম সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, মাহদি আমার বংশে ফাতেমার সন্তানদের মধ্যে হবে। (আবূ দাউদ-১১/৩৭৩)

* বিশ্বের ১০% লোকের মাঝে দীনের পাঁচ ভিত্তি কায়েম করতে তাদেরকে একটি জামায়াতে ঐক্যবদ্ধ করতে হবে। কোন বিষয়ে তাদের মধ্যে কোন মতভেদ থাকবে না। তারা সবাই একই নিয়মে ইবাদত করবে। সেই জামায়াতের ইমাম হবেন ফাতেমার (রা.) বংশের।বিশ্বের ১০% লোকের মাঝে দীনের পাঁচ ভিত্তি কায়েম হওয়ার পর হজ্জ্বের সময় সেই জামায়াতের ইমাম অথবা অন্য কোন ফাতেমার (রা.) বংশের লোককে আল্লাহ ইমাম মাহদী (আ.) হিসাবে পরিচয় করিয়ে দিবেন। তারপর তাঁর জয়যাত্রা শুরু হবে।

ইমাম মাহদীর (আ.) আসার পরিবেশ তৈরী করার জন্য যে জামায়াত প্রতিষ্ঠিত করতে হবে, সেই জামায়াতের লোকেদের মাঝে হত্যা, চুরি, জিনা, সুদ-ঘুষ, মতভেদ, গীবত, চোগলখুরী ইত্যাদি কবিরা গুণাহ থাকবে না। তাদের মাঝে হক আদায়সহ নামাজ কায়েম থাকবে। তারা সংগঠিকভাবে জাকাত আদায় ও বন্টন করবে। তারা হক আদায় সহ রোজা রাখবে। তারা তাদের আমিরের নেতৃত্বে প্রতি বছর হজ্জ্ব করতে যাবে। এমতাবস্থায় ইমাম মাহদীর (আ) আগমন ঘটলে তিনি তাঁদের নেতৃত্ব গ্রহণ করবেন। তখন সারা বিশ্বে ইমাম মাহদীর (আ.) সাপোটারদের সাথে অন্যদের সংঘাত শুরু হয়ে যাবে। মাহদী (আ.) নিজে বায়তুল মাকদাস গিয়ে সে এলাকা ইহুদী মুক্ত করবেন। তখন সারা বিশ্বে ইমা মাহদীর (আ.) বাহিনীর জয় হবে।

কেউ কেউ মনে করে মাহদী আসার ৯৬% আলামত সম্পন্ন হয়েছে।বিশ্বের ১০% লোকের মাঝে দীনের পাঁচ ভিত্তি কায়েম না হলে ১০০% আলামত সম্পন্ন হবে না। ইমাম মাহদী (আ.) আসার পরিবেশ তৈরীর কার্যক্রম এখনো শুরু হয়নি। অথচ কিছু লোক এখনই ইমাম মাহদী(আ.) আসার সময় ক্ষণ গণনা শুরু করেছে। আমার হিসাব মতে আগামী এক হাজার বছরেও ইমাম মাহদী (আ.) নাও আসতে পারেন।

মুসলিমদের যারা আল্লাহর বিধানে রাষ্ট্র পরিচালনা করে না ইমাম মাহদী (আ.) আসার আগে তাদের সবাই অমুসলিমদের নিকট পরাজিত হবে। কারণ আল্লাহ অমুসলিমদের থেকে তাদেরকে বেশী ঘৃণা করেন। কারণ তারা আল্লাহ ও নবি (সা.) বিশ্বাসী হয়েও আল্লাহর বিধানকে উপেক্ষা করে।

সূরাঃ ৮ আনফাল, ৬০ নং আয়াতের অনুবাদ-
৬০। তোমরা তাদের মোকাবেলার জন্য যথাসাধ্য শক্তি ও অশ্ব-বাহিনী প্রস্তত রাখবে। এর দ্বারা তোমরা সন্ত্রস্ত রাখবে আল্লাহর শত্রুকে, তোমাদের শত্রুকে, এছাড়া অন্যদেরকে যাদের সম্পর্কে তোমরা জাননা, আল্লাহ জানেন।আল্লাহর পথে তোমরা যা ব্যয় করবে এর পূর্ণ প্রতিদান তোমাদেরকে দেওয়া হবে এবং তোমাদের প্রতি জুলুম করা হবে না।

* মাহদী (আ.) বাহিনী যখন যুদ্ধ করবেন তখনকার সেরা অস্ত্রই তাদের দখলে থাকবে। সেজন্যই অন্যরা তাদের নিকট অসহায় হয়ে পড়বে। সে অস্ত্র তাদের অন্যদের থেকে কেড়ে নেওয়া অস্ত্রও হতে পারে।

মন্তব্য ৮০ টি রেটিং +০/-০

মন্তব্য (৮০) মন্তব্য লিখুন

১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২০

সোনাগাজী বলেছেন:




ইমাম মাহদি কি ঢাকায় জন্ম নিবেন?
আপনি নিজের জীবন থেকে কি বুঝতে পারছেন না যে, আগেরদিনের রূপকথার কোন মুল্য নেই?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: সহিহ সুনানে ইবনে মাজাহ, ৪০৮৪ নং হাদিসের (ফিতনা অধ্যায়) অনুবাদ-
৪০৮৪। হযরত সাওবান (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, রাসূলুল্লাহ (সা.) বলেছেন, তোমাদের একটি খনিজ সম্পদের নিকট তিনজন নিহত হবেন। তাদের প্রত্যেকেই হবেন খলিফার পুত্র। এরপর সেই ধনাগার তাদের কেউ পাবেন না। প্রাচ্য দেশ থেকে কালো পতাকা উড্ডীন করা হবে । তারা তোমাদের এমনভাবে হত্যা করবে, যেমনটি ইতিপূর্বে কোন জাতি করেনি। অতঃপর তিনি আরো কিছু উল্লেখ করেছিলেন, যা আমার মনে নেই। আর তিনি এও বললেন, যখন তোমরা তাঁকে দেখতে পাবে, তখন তাঁর হাতে বায়াত গ্রহণ করবে, যদিও তোমাদের বরফের উপর হামাগুড়ি দিয়ে অতিক্রম করতে হয়। কেননা তিনি আল্লাহর খলিফা মাহদী।

* ইমাম মাহদী (আ) এমন দেশে জন্মাবেন যে দেশের মাটি বরফে ঢেকে যায়। মুমিনের বিশ্বাসকে অন্যদের রূপকথা মনে করা মুমিনদের জন্য মঙ্গল জনক হবে।

২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২৫

সোনাগাজী বলেছেন:



হামাস যুদ্ধ করছে, কয়েক'শ জন সিভিলিয়ান ইসরায়েলীকে হত্যা করে ৩১,০০০ ফিলিস্তিনীকে হত্যা করায়েছে, ও নিজের বাসস্হান হারায়েছে।
হুতিরা জাহাজ আটকায়ে দেশের মানুষকে বোমার শিকার করেছে।
হেজবুল্লাহ লেবাননকে সরকারহীন দেশে পরিণত করেছে।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০২

মহাজাগতিক চিন্তা বলেছেন: হামাস, হুতী ও হেজবুল্লাহর মাঝে যে ইসলাম আছে সে ইসলাম আল্লাহর পছন্দ নয়। হুতি ও হেজবুল্লাহ বিনা হিসাবে জান্নাতীগণকে লানত প্রদান করে এবং তাদের সাথে সখ্যতা হলো হামাসের। সেজন্য হামাসের প্রতি আল্লাহর রহমত যাচ্ছে না। হামাসের প্রতি আল্লাহর রহমত থাকলে তাদেরকে এভাবে হেয়নস্তা হতে হত না। শিয়াদের সাথে সখ্যতা বিহীন ফিলিস্তিনিরা সালাহ উদ্দিন আইয়ুবীর নেতেৃত্বে ক্রুসেডারদের পরাজিত করে ফিলিস্তিন জয় করে ছিলো। সেই জয় তারা ধরে রাখতে পারেনি আল্লাহর পথ ছেড়ে বিপথে যাওয়ার কারণে।

৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২৭

সোনাগাজী বলেছেন:



কম্প্যুটার শিখান, হাজার খানেক মানুষ কিছু শিখুক; এসব রূপকথা বলে সময় নষ্ট করিয়েন না।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: এটা মুমিনদের জন্য লেখা। তাদের অনেকে মনে করছে ইমাম মাহদী (আ) এলো বলে। হামাসও হয়ত মনে করেছে তারা যুদ্ধ শুরু করলে ইমাম মাহদী (আ) এসে তাদেরকে উদ্ধর করবেন। কিন্তু বাস্তবে তা’ ঘটেনি। সেজন্য আমি তাদেরকে ইহুদীর সাথে সমঝোতার মাধ্যমে যা পায় তা নিয়ে সন্তুষ্ট থাকার উপদেশ দিচ্ছি।

৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২৯

সোনাগাজী বলেছেন:


ইমাম মাহদি হচ্ছে এটম বোমা। যেসব দেশের কাছে এটমবোমা আছে, ওদের কাছে ইমাম মাহদি আছে।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইমাম মাহদী (আ) তলোয়ার যুদ্ধ করবেন, অনেকের এমন ধারণা ভূল ধারণা। বরং তাঁকে যুগের সেরা অস্ত্র দিয়েই যুদ্ধ করে জয়ী হতে হবে।

৫| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




বড়ই আচানক ঘটনা।

আফসোস!

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:১১

মহাজাগতিক চিন্তা বলেছেন: এটা আসলেই আচানক ঘটনা। এক দলের জন্য এটা আফসোস হবে।

৬| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৫

সোনাগাজী বলেছেন:




আপনি বলেছেন, "* ইমাম মাহদী (আ) এমন দেশে জন্মাবেন যে দেশের মাটি বরফে ঢেকে যায়। মুমিনের বিশ্বাসকে অন্যদের রূপকথা মনে করা মুমিনদের জন্য মঙ্গল জনক হবে। "

-আপনি কোন মুমিনদের কথা বলেন? যারা ৪৬টি মুসলিম দেশকে আসল শিক্ষা থেকে দুরে রেখেছে? মা

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইমাম মাহদী (আ) আফগান, তাজিক, কাজাখ, উইঘুর হতে পারে। তালেবান কি করেছে তা’ অবশ্য আপনি জানেন।

৭| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:০৭

সোনাগাজী বলেছেন:




আপনি কম্প্যউটার শিখায়ে বেতন পান, আর দুনিয়ার রূপকথা লিখে বেড়ান।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:১১

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমি এসব লিখা ধর্মহীনদের জন্য লিখি না। এটা মুমিনদের জন্য। যাদের যা খাদ্য। অন্যদের জন্য আমি প্রেমের কবিতা লিখি। আর প্রযুক্তি বিষয়ে লেখা আপনার জন্য ছেড়ে রেখেছি।

৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:১৪

সোনাগাজী বলেছেন:




আপনার লেখা যদি মুমিনদের জন্য হয়, ধরে নিতে হবে যে, মুমিনরা হচ্ছেন এমন কিছু লোকজন, যারা পেছনে পড়ে আছেন, রূপকথায় বিশ্বাশী।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১২:২১

মহাজাগতিক চিন্তা বলেছেন: এ মুমিনরাই সবচেয়ে দীর্ঘস্থায়ী সাম্রাজ্যের মাধ্যমে বিশ্বের উপর ছড়ি ঘুরিয়েছে। জ্ঞান-বিজ্ঞানের বিকাশে তারা অবদান রেখেছে। এখন তারা পিছিয়ে পড়লেও তারা আবার ঘুরে দাঁড়াবে। আফগানরা দেখিয়েছে মুমিনরাও ঘুরে দাঁড়াতে জানে। আর রূপকথার মত কথাও অনেক সময় বাস্তব হয়ে যায়। দু’শ বছর আগে যদি কেউ বলতো বাংলাদেশে থাকা স্ত্রী আমেরিকায় থাকা স্বামীর সাথে মুখোমুখি কথা বলবে, তখন লোকে এটা রূপ কথা বলতো। কিন্তু সে রূপকথা এখন বাস্তব! মুমিনরা আবার বিজ্ঞানের দখল নিবে। যোগ্যতা দিয়েই তারা তাদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করবে। তারজন্য সময়ের অপেক্ষা মাত্র।

৯| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:১০

রাজীব নুর বলেছেন: হ্যা উনি আসুক।
তোমার সাথে সেলফি তুলবো। তাকে নিয়ে সামুতে পোষ্ট দিবো।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫১

মহাজাগতিক চিন্তা বলেছেন: তাঁর কারো সাথে সেলফি তোলার সময় হবে না।

১০| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:৫৫

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



ইমাম মাহদী-কে 'আলাইহিস সালাম' বলতেছেন কেন? উনি কি নবী রাসূল?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: তিনি আল্লাহ মনোনীত। আর আল্লাহ মনোনীতদেরকে 'আলাইহিস সালাম' বলা হয়।

১১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৪:৫৭

সত্যপথিক শাইয়্যান বলেছেন:

আপনার ধারনা মতে, উনি জন্ম নিবেন নাকি এখনো বেঁচে আছেন?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: এ বিষয়ে আপনার নিকট কোন ডকমেন্ট থাকলে বলুন। তাঁর জন্ম নেওয়া বা বেঁচে থাকা বিষয়ে আমার নিকট কোন ডকমেন্ট নাই।

১২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:০৮

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: তালেবান, আইসিস, আল কায়েদা, হুতিসহ আরও বহু জঙ্গি গোষ্ঠী আছে, ইমাম মাহদি কার পক্ষ হয়ে আসবেন?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: তিনি কারো পক্ষ হয়ে আসবেন না। তিনি আসার পর সবাই তাঁর পক্ষ অবলম্বন করবে।

১৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:০৩

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


আপনি লিখেছেন উপরে আমার কমেন্টের জবাবে বলেছেন: "তিনি আল্লাহ মনোনীত। আর আল্লাহ মনোনীতদেরকে 'আলাইহিস সালাম' বলা হয়।"

আপনি যদি ডকুমেন্টে বিশ্বাসী হয়ে থাকেন, তাহলে, আপনার কাছে কুরআন ও হাদিসের কোন ডুকুমেন্ট আছে যেখানে নবী-রাসূল নন এমন একজনকে 'আলাইহিস সালাম' বলতে হবে?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:১১

মহাজাগতিক চিন্তা বলেছেন: হযরত মরিয়মকেও 'আলাইহিস সালাম' বলা হয়। তিনিও আল্লাহ মনোনীত ছিলেন।

১৪| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:০৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



লেখক বলেছেন: এ বিষয়ে আপনার নিকট কোন ডকমেন্ট থাকলে বলুন। তাঁর জন্ম নেওয়া বা বেঁচে থাকা বিষয়ে আমার নিকট কোন ডকমেন্ট নাই।
=====================

তাহলে বুঝা গেলো, ইমাম মাহদী সম্পর্কে আপনার কাছে পরিপুর্ন তথ্য নেই।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:১২

মহাজাগতিক চিন্তা বলেছেন: ইমাম মাহদী (আ) বিষয়ে আমার সংগ্রহে কিছু হাদিস আছে।

১৫| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৪২

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


লেখক বলেছেন: হযরত মরিয়মকেও 'আলাইহিস সালাম' বলা হয়। তিনিও আল্লাহ মনোনীত ছিলেন।
==========
আপনি লিখেছেন বলা হয়, কারা এমন বলেন? নবীজী কি ইমাম মাহদী আর ঈসা নবী'র মা মরিয়মকে কি 'আলাইহিস সালাম' বলতেন?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:০০

মহাজাগতিক চিন্তা বলেছেন: মহানবির (সা) কথা আমরা তাঁর মুখ থেকে শুনিনি। আমরা তাঁর কথা জেনেছি আলেমগণের মাধ্যমে।

সূরাঃ ৩৫ ফাতির, ২৮ নং আয়াতের অনুবাদ-
২৮। এভাবে রং বেরং- এর মানুষ, জন্তু ও আন’আম রয়েছে। নিশ্চয়ই আল্লাহর বান্দাদের মধ্যে আলেমরাই তাঁকে ভয় করে।নিশ্চয়্ই আল্লাহ পরাক্রমশালী ক্ষমাশীল।

সূরাঃ ২৯ আনকাবুত, ৪৩ নং আয়াতের অনুবাদ-
৪৩।এসব দৃষ্টান্ত আমি মানুষের জন্য পেশ করে থাকি, যেগুলো কেবল আলেমরাই বুঝে থাকে।

সহিহ সুনানে ইবনে মাজাহ, ৩৯৫০ নং হাদিসের (ফিতনা অধ্যায়) অনুবাদ-
৩৯৫০। আনাস ইবনে মালেক (রা.) থেকে বর্ণিত। তিনি বলেন, আমি রাসূলুল্লাহকে (সা.)বলতে শুনেছি আমার উম্মত পথভ্রষ্টতার উপর একত্রিত হবে না। যখন তোমরা উম্মতের মাঝে মতপার্থক্য দেখতে পাবে, তখন সর্ববৃহৎ দলের সাথে সম্পৃক্ত থাকবে।

* সংগত কারণে আলেমগণের সর্ববৃহৎ দল সঠিক। সুতরাং তাঁরা যাদের নামের সাথে আলাইহিস সালাম যোগ করেন আমরাও তাঁদের নামের সাথে আলাইহিস সালাম যোগ করতে পারি। পৃথিবীতে সব জান্তা কেউ নেই। সেজন্য এলেম বিষয়ে আমরা একে অপরের উপর নিরভরশীল। আলেমগণের সর্ববৃহৎ দল সঠিক বিধায় এলেম বিষয়ে তাঁদের উপর নিরভর করা যায়।

১৬| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:১৯

সোনাগাজী বলেছেন:


মুমিন ও আলেমরা রূপকথার রাজ্যে বসবাস করেন।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: এটা তাদের বিষয়। এটা নিয়ে আপনি না ভাবলেও চলবে।

১৭| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৪

বাউন্ডেলে বলেছেন: উনি (মেহেদি) যদি আপনাদের মন মতো না হয় বা আপনারা যদি তার মন মতো না হন, তাহলে কি হবে ?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:২৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: মাহদীর দলে সবাই পাইকারী প্রবেশ করবে। আমরা তখন না থাকলে এ বিষয়ে আমাদের কোন কাজ থাকবে না।

১৮| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৩৪

বাউন্ডেলে বলেছেন: মাহদীর দলে সবাই পাইকারী প্রবেশ করবে। আমরা তখন না থাকলে এ বিষয়ে আমাদের কোন কাজ থাকবে না।
কেন তার দলে প্রবেশ করবে ? তাকে কিভাবে বুঝবে সে মাহদী ? আপনারা কিভাবে তাকে আইডেনটিফাই করবেন ?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:০২

মহাজাগতিক চিন্তা বলেছেন: হজরত আলী (রা.) থেকে বর্ণিত, নবী কারীম সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, মাহদি আমার বংশধর। এক রাত্রিতে আল্লাহ তাআলা তাকে নেতৃত্বের যোগ্য বানিয়ে দেবেন। (আল-মুসনাদ-২/৫৮)

উম্মুল মুমিনীন হজরত আয়েশা (রা.) বলেন, একদা নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম নিদ্রাবস্থায় কেমন যেন করছিলেন। (জাগ্রত হওয়ার পর) জিজ্ঞেস করলাম, এমন করছিলেন কেনো হে আল্লাহর রাসুল? বললেন, খুবই আশ্চর্যের বিষয়, আমার উম্মতের কিছু লোক কাবা ঘরে আশ্রিত কুরায়শী ব্যক্তিকে হত্যার উদ্দেশ্যে রওনা হবে। বাইদা প্রান্তরে পৌঁছা মাত্র সবাইকে মাটির নিচে ধ্বসিয়ে দেওয়া হবে। আমরা বললাম, পথে তো অনেক মানুষের সমাগম থাকে!! নবীজী বললেন, হ্যাঁ! দর্শক, অপারগ এবং পথিক সকলকেই একত্রে ধ্বসিয়ে দেওয়া হবে। তবে অন্তরেচ্ছা অনুযায়ী আল্লাহপাক তাদের পুনরুত্থান করবেন। (মুসলিম-৭৪২৬)

* ঘটনা হলো অমুসলিমরা মুসলিমদের সকল রাষ্ট্র তাদের দখলে নিয়ে নিবে। মুসলিমরা বিচ্ছিন্নভাবে লড়াই করে কোন রকমে মক্কা-মদীনা রক্ষা করবে। তখন ইমাম মাহদী (আ) তাদের নেতৃত্বে এগিয়ে আসবেন। তাঁর বংশ পরিচয় এবং গুণাগুন দেখে মুসলিমগণ তাঁকে ইমাম মাহদী (আ) মানবেন। তখন মাহদী (আ) বাহিনীকে ধ্বংস করতে এটা বাজিনী এগিয়ে আসবে। তখন তারা সবাই মাটির নীচে ধ্বসে যাবে। তখন মুসলিমগণ নিশ্চিত হবেন যে যাকে ইমাম মাহদী (আ) মানা হচ্ছে তিনি আসলেই ইমাম মাহদী (আ) সেজন্য তখন মুসলিমগণ দলে দলে তাঁর দলে যোগদান করবেন।

১৯| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:০৬

কামাল১৮ বলেছেন: মুসলিম কোন জাতি না।ইসলাম ধর্মের অনুসারিদের মুসলিম বলে।জাতিতে আমরা বাঙালী,ধর্মে কেউ কেউ মুসলমান।পশ্চিম বাংলার লোকেরাও বাঙালী।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: বাঙালী ভাষাগত জাতি। বাংলাদেশী রাষ্ট্রগত জাতি। বাঙালী না হয়েও বাংলাদেশী হওয়া যায়। হিন্দু হলো সাংস্কৃতিক জাতিি এটা অবশ্য মোদীর মতে। আর মুসলিম হলো ধর্মগত জাতি। তারমধ্যে বিবিধ ভাষাগত ও ভৌগলিক জাতি রয়েছে।

২০| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:২০

বাউন্ডেলে বলেছেন: লেখক বলেছেন:তাঁর বংশ পরিচয় এবং গুণাগুন দেখে মুসলিমগণ তাঁকে ইমাম মাহদী (আ) মানবেন।
আপনার ভাষ্য মতে তিনি মা ফাতেমার বংশে জন্ম নিবেন। তেনার প্রায় সকল বংশধরই দ্বাদশ ইমাম বা শিয়া মতাদর্শের অনুসারী । তাদেরকে আমিরের অনুসারিরা (সুন্নী) আরবেই ঢুকতে দেয় না। তাহলে মাহদীকে পাবে কিভাবে। আর সুন্নীরা মানবে কিভাবে?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:২৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: সৈয়দা গোলশান ফেরদৌস জানা হযরত ফাতেমার (রা) বংশধর। তিনি শিয়া নন। মনে করুন তাঁর কোন এক বংশধর তখন মক্কায় থাকলেন। মুসলিমরা বলাবলি করছে যে তারা এ মসিবত থেকে কিভাবে উদ্ধার পাবে। তখন জানার বংশধর বললেন, এভাবে এভাবে লড়াই করে অমুসলিমদের সাথে লড়াই করে জয়ী হওয়া সম্ভব। তাঁর বুদ্ধিমত্তা দেখে মুসলিমরা তাঁর বংশ পরিচয় জানতে চাইলে তিনি বললেন তিনি হযরত ফাতেমার বংশধর। বেশ তো তখন মুনিলমরা তাঁকে তাদের নেতা মেনে নিলো। তখন তাঁর বিরোধীরা তাঁকে ধ্বংস করতে এগিয়ে এসে মাটিতে ধ্বসে গেল। বেশ হয়ে গেল। মুমিনদের ঈমান হলো ইনিই মাহদী (আ)। বেশ তারা দলে দলে তাঁর নেতৃত্ব মেনে নিলো। এসব বিষয় আসলে খুববেশী কঠিন বুঝার বিষয় নয়।

২১| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:২৪

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



লেখক বলেছেন: এ বিষয়ে আপনার নিকট কোন ডকমেন্ট থাকলে বলুন। তাঁর জন্ম নেওয়া বা বেঁচে থাকা বিষয়ে আমার নিকট কোন ডকমেন্ট নাই।
=========
আমার কাছে ডকুমেন্ট আছে, ভাইয়া। বইটা সিলেটে রেখে এসেছি। আপনার সাথে দলিল দিয়ে কথা বলা উচিৎ। আমি আপনাকে জানাবো।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৩১

মহাজাগতিক চিন্তা বলেছেন: ধন্যবাদ।

২২| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৩৭

বাউন্ডেলে বলেছেন: লেখক বলেছেন:সৈয়দা গোলশান ফেরদৌস জানা হযরত ফাতেমার (রা) বংশধর। তিনি শিয়া নন।
তার বংশধররা কোথায় এখন ? শুধু কি তিনিই ছিলেন মা ফাতেমার বংশধর ?

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৫৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: সৈয়দ হাসান ইমামও হযরত ফাতেমার বংশধর। সারা বিশ্বে হযরত ফাতেমার (রা) বংশধর এমন অনেক। সেই অনেকের মধ্য থেকে একজন অসাধারণ নেতৃত্বগুণ সম্পন্ন হয়ে ইমাম মাহদী (আ) হবেন।

২৩| ২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৫৭

রানার ব্লগ বলেছেন: ইমাম মাহাদী আইসা সব কচুকাটা করে ইসলাম আবার প্রতিষ্ঠা করবে।

বাহ, এই কাটাকাটি ছাড়া কি ধর্ম প্রতিষ্ঠা হয় না? ঈব্রাহীম কি মানুষ কাইটা ধর্ম প্রচার করেছিলো? ইমাম মাহাদী কি নবী হবেন?

আজ একটা অদ্ভুত জিনিস জানলাম সকল সৈয়দ নাকি শিয়া। সৈয়দ শব্দ টাই নাকি শিয়া থেকে আসছে। আমি তথাকথিত কিছু ফাতেমার বংশধরের নাম শুনেছি এরা প্রত্যেকেই সৈয়দ।

২৩ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১১:৫০

মহাজাগতিক চিন্তা বলেছেন: ঘটনা হলো আগে মুসলিমদেরকে কচুকাটা হবে এবং তাদের সকল রাষ্ট্র বেদখল হবে। তো দখলদারকে চুম্মা দিলে তারা কি মুসলিম রাষ্ট্রের দখল ছেড়ে দিবে? ইসরায়েল কি হামাসকে কচু কাটা করছে না? তারপর ইসরায়েলকে চুম্মা দিলে তারা কি ফিলিস্তিন ছেড়ে দেবে? ইউক্রেন ছাড়ার জন্য রাশিয়াকে না হয় ইউক্রেয়িদেরকে চুম্মা দিতে বলেন। ৭১ সালে কি আমরা পাকিস্তানীদেরকে চুম্মা দিয়ে বিদায় করে ছিলাম? আর সৈয়দ শিয়ার বাইরেও অনেক আছে।

২৪| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১:৪৬

রানার ব্লগ বলেছেন: ৭১ সালে কি আমরা ধর্ম যুদ্ধ করছিলাম?

রাশয়া ইউক্রেন কি ধর্ম যুদ্ধ করছে


ইসরাঈল ফিলিস্থিন কি ধর্ম যুদ্ধ করছে?


যে রাস্ট্র গুলা এখন মুসলিম এই গুলা আগে অন্য ধর্মের ছিলো, মুসলিমরা কচুকাটা করে তা দখল করছে ফের সেই বিধর্মীরা কচুকাটা করবে মুসলমানদের। এমন তো না যে সৃষ্টি লগ্ন থেকেই কোন দেশ মুসলমানের ছিলো তা অন্য ধর্মের লোক দখল করে নিছে।

আমি বলতে চাচ্ছি এই কচুকাটা ছাড়া চুম্মা চাটি দিয়া ধর্ম প্রচার করা যায় কি না?

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:১৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: বেদখল হওয়া মুসলিম রাষ্ট্র সমূহ চুম্মাচাটি দিয়ে উদ্ধার করা যাবে না। যারা এগুলা দখল করে রেখেছে তাদেরকে কচুকাটা করেই মুসলিম রাষ্ট্র সমূহ উদ্ধার করতে হবে। তারপর তারা মুসলিম রাষ্ট্র সমূহ দখল করার কারণে তাদের রাষ্ট্র সমূহও মুসলিমরা দখলে নিবে। তাতেও ঐ কচুকাটাই লাগবে। যে কাজে যা লাগে তা’ ছাড়া উপায় কি?

২৫| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৩০

ধুলো মেঘ বলেছেন: রানার ব্লগ, ধর্মযুদ্ধ কি জিনিস আপনি জানেন? তাহলে বলেন তো কুরুক্ষেত্রের যুদ্ধ তো হয়েছিল আপন দুই ভাইয়ের ছেলেদের মধ্যে। এটি ছিল রাজ্য দখলের যুদ্ধ। তাহলে একে ধর্ম যুদ্ধ বলা হয় কেন?

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৪১

মহাজাগতিক চিন্তা বলেছেন: ধর্ম পালনে বাধার সৃষ্টি হলে ধর্মযুদ্ধ না করে উপায় কি? মুসলিমরা মোদীকে চুম্মাচাটি দিলে কি মোদী রাম মন্দীর ভেঙ্গে আবার বাবরী মসজিদ বানিয়ে দিবে? সুতরাং চুম্মাচাটিতে মূলত কোন কাজ হয় না। অধিকার প্রতিষ্ঠায় অবশেষে যুদ্ধই করতে হয়। ইতিহাসে এমনটাই দেখা যায়।

২৬| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৩১

জ্যাক স্মিথ বলেছেন: বড়ই আচানক ঘটনা।

আফসোস!

চালিয়ে যান আমরা আছি আপনার সাথে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:২৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: এতদিন কোথায় ছিলেন?

২৭| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:৩৪

জ্যাক স্মিথ বলেছেন: ব্লগার 'মহাজাগতিক চিন্তা' একজন ইসলামী বিশেষজ্ঞ ব্যক্তি তাই উনার সাথে যারা ইসলাম বিষয়ে তর্ক করতে চান তারা আগে অজু করে আসুন।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৩১

মহাজাগতিক চিন্তা বলেছেন: আচ্ছা

২৮| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৪৫

নতুন বলেছেন: এপর্যন্ত অনেকেই ইমাম মাহাদী দাবী করেছে।
https://en.wikipedia.org/wiki/List_of_Mahdi_claimants

মানুষ রুপকথা ভালো বাসে আর এটাও একটা রুপকথা।

কোরানে কোথাও ইমাম মাহাদীর কথা নাই। হাদিসে অনেক ঘাপলা আছে, তাই হাদিস দিয়ে এই রুপকথাকে আরো চাঙ্গা করেছে মানুষ।

নিচের এই মানুষ এই রুপকথায় অনুপ্রানিত হয়ে কাবা শরিফ দখল করেছিলো। ১৯৭৯ সালের ২০ নভেম্বরে।

Muḥammad bin abd Allah al-Qahtani
Main article: Muhammad bin abd Allah al-Qahtani
Muhammad bin abd Allah al-Qahtani (1935–1980) was proclaimed Mahdi by his brother-in-law, Juhayman al-Otaibi, who led over 200 militants to seize the Grand Mosque in Mecca on 20 November 1979. The uprising was suppressed after a two-week siege in which at least 300 people were killed.

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: এ বিষয়ে আপনার জ্ঞান কম।

২৯| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৫

বাউন্ডেলে বলেছেন: লেখক বলেছেন: সৈয়দ হাসান ইমামও হযরত ফাতেমার বংশধর। সারা বিশ্বে হযরত ফাতেমার (রা) বংশধর এমন অনেক। সেই অনেকের মধ্য থেকে একজন অসাধারণ নেতৃত্বগুণ সম্পন্ন হয়ে ইমাম মাহদী (আ) হবেন।
বড়ই আচানক কথা । অসাধারণ নেতৃত্বগুণ সম্পন্ন হয়ে ইমাম মাহদী (আ) তো প্রথমেই ফেরকাবাজদের ধর্মব্যবসায়ীদের খতম করার নির্দেশ দিবেন । তখন আপনার আলেমদের কি হবে ? আপনার কি হবে ? এই চিন্তায় রাতে ঘুম হয়নি হুজুর !!!

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১০

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমি ইমাম মাহদীর (আ) পক্ষের লোক।

৩০| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১১:৫৭

নতুন বলেছেন: Samuel Beckett লেখা Waiting for Godot নাটকটি পড়ে দেখুন। তখন ইমাম মাহাদীর ধারনা কেন সমাজে টিকে আছে বুঝতে পারবেন।

আমরা সবাই আমাদের জীবনে কখনো না কখনো Godot এর জন্য অপেক্ষা করি। যদিও Godot কখনোই আসবেনা।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৩

মহাজাগতিক চিন্তা বলেছেন: মোহাম্মদের (সা) জন্য লোকে অপেক্ষা করেছে। তিনি এসছেন। ইমাম মাহদীর জন্য লোকে অপেক্ষা করছে। তিনিও আসবেন। এবিষয়ে আপনার ধরারণা মানার সংগত কোন কারণ নাই।

৩১| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:০৯

রাজীব নুর বলেছেন: পোষ্টে আবার এলাম। কে কি মন্তব্য করেছেন সেটা জানতে।

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:১৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: ঠিক আছে। শবেবরাত বিষয়ে মুমিনদের জন্য একটা পোষ্ট রেডি করেছি। ফেসবুকে এটি অনেকগুলো গ্রুপে চলামান রয়েছে। ব্লগে পোষ্ট দিব আরো পরে- ইনশা আল্লাহ।

৩২| ২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৫১

নতুন বলেছেন: লেখক বলেছেন: এ বিষয়ে আপনার জ্ঞান কম।
লেখক বলেছেন: মোহাম্মদের (সা) জন্য লোকে অপেক্ষা করেছে। তিনি এসছেন। ইমাম মাহদীর জন্য লোকে অপেক্ষা করছে। তিনিও আসবেন। এবিষয়ে আপনার ধরারণা মানার সংগত কোন কারণ নাই।

গুজব সত্যি হবার কোন সম্ভবনা নাই।

যেই ব্যক্তি যে কাবা দখল করেছিলো তিনিও তো মাহাদী হতে পারে!!! তিনিও যত রকমের শর্তআছে সেইগুলি পুরন করেছিলেন।

১৯৭৯ সালের কাবা দখলের কাহিনি নি আপনি জানেন?

২৪ শে ফেব্রুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৫৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: আমি সে কাহিনী জানি। তার বিরোধীদের মাটিতে ধ্বসিয়ে দেওয়া হয়নি বিধায় তার ক্ষেত্রে হাদিস মিলেনি।

৩৩| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ৯:৪৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:



ইমাম সাহেব বাংলাদেশের নাগরিক হলে আমি গর্বিত হব।
আশা করি, আমি নিরাশ হবো না।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:০৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: তাঁর বাংলাদেশের নাগরিক হওয়ার সম্ভাবনা কম। তবে কোন বাংলাদেশী খোরাশান অঞ্চলের বরফের দেশের নাগরিক হয়ে সেখানে বসবাস করলে ভিন্ন কথা।

৩৪| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ সকাল ১০:০৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


তবে এই আমলে এসে উনি খুব একটা সুবিধা করতে পারবেন বলে আমার কাছে মনে হচ্ছে না। উনার আরো ১০০০ বছর আগে আসা উচিত ছিল ।
বড্ড দেরী হয়ে গেছে।

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:০৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: তাঁর আসতে আরো ১০০০ বছর দেরী হতে পারে।

৩৫| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:৪০

রানার ব্লগ বলেছেন: লেখক বলেছেন: ধর্ম পালনে বাধার সৃষ্টি হলে ধর্মযুদ্ধ না করে উপায় কি? মুসলিমরা মোদীকে চুম্মাচাটি দিলে কি মোদী রাম মন্দীর ভেঙ্গে আবার বাবরী মসজিদ বানিয়ে দিবে? সুতরাং চুম্মাচাটিতে মূলত কোন কাজ হয় না। অধিকার প্রতিষ্ঠায় অবশেষে যুদ্ধই করতে হয়। ইতিহাসে এমনটাই দেখা যায়।

এমন হলে তো মুদীর বিরুদ্ধে ধর্ম যুদ্ধ আপনাদের ফরজ । করছেন না কেনো ? কার অপেক্ষায় বসে আছেন ? মেহেদী সাহেব এসে যদি বলে কেনো যুদ্ধ করেন নাই কি জবাব দেবেন ?

মেহেদী সাহেবের নামের শেষে (আঃ) লাগাচ্ছেন কেনো ? উনি কি নবী ছিলেন বা নবী হিসেবে ফেরত আসবেন ?

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:১৭

মহাজাগতিক চিন্তা বলেছেন: মোদীর বিরুদ্ধে যুদ্ধ করতে সেদেশের জনসংখ্যার ১০% এমন লোক লাগবে যাদের মাঝে ইসলামের পঞ্চ ভিত্তি প্রতিষ্ঠিত রয়েছে। বাইরের দেশের অন্য দেশ মোদীর পক্ষে দাঁড়ালে বাইরের দেশ থেকে আনুপাতিক হারে তেমন সংখ্যা লাগবে। তেমনটা নেই বিধায় এখন আপাতত মুদীর বিরুদ্ধে যুদ্ধ না করাই উত্তম। আর আল্লাহ মনোনীত ব্যক্তিগণের সাথে (আঃ) লাগানো মুসলিম টেডিশন। ইমাম মাহদী (আঃ) আল্লাহ মনোনীত লোক বিধায় তাঁর নামের সাথে (আঃ) লাগানো হয়।

৩৬| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ১:৫৩

নতুন বলেছেন: লেখক বলেছেন: এ বিষয়ে আপনার জ্ঞান কম।

আরেকটা কথা ভাই। এই বিষয়ে আমার জ্ঞান কম আর আপনার বেশি এটা কি ভাবে বুঝতে পারলেন? B-)

২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:১৯

মহাজাগতিক চিন্তা বলেছেন: এটা মুমিনের বিষয়। যার যেটা বিষয় তার সে বিষয়ে গরজ বেশী থাকায় সে সে বিষয়ে জ্ঞান বেশী হাসিল করে। আপনি মুমিন নন বিধায় আপনার এ বিষয়ে জ্ঞান বেশী হাসিল করার কথা নয়।

৩৭| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ দুপুর ২:৩৯

রানার ব্লগ বলেছেন: লেখক বলেছেন: আর আল্লাহ মনোনীত ব্যক্তিগণের সাথে (আঃ) লাগানো মুসলিম টেডিশন। ইমাম মাহদী (আঃ) আল্লাহ মনোনীত লোক বিধায় তাঁর নামের সাথে (আঃ) লাগানো হয়।

তহলে কি সাহাবারা আল্লাহ মনোনীত ব্যক্তিগণের মধ্যে পরে না ? কারন সাহাবাদের নামের শেষে (রঃ) লাগানো হয় ।

০৮ ই মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৩৪

মহাজাগতিক চিন্তা বলেছেন: সাহাবার নামের সাথে রাদিআল্লাহু আনহু আল্লাহ বলেছেন।

৩৮| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৪৯

আলামিন১০৪ বলেছেন: ইমাম মাহদী নিজে পরিচয় দিবেন না, বরং তিনি অস্বীকার করবেন যে তিনি সেই প্রতিশ্রুত ব্যাক্তি। তাঁর আত্মপ্রকাশের পর পর্যন্ত জীবন অনেক কঠিন হবে, মৃত্যু ভয়ে অনেকে তাঁর সাথে একাত্ম হবে না ফলে আল্লাহ মুনাফিকদের প্রকাশ করে দিবেন। তাঁর আগমনের অপেক্ষায় থাকা অনে্েকেই বাস্তবতা উপলব্ধি করতে পারছেননা, অলীক কল্পনায় গা ভাসাচ্ছেন। শেষ পর্যস্ত তিনি জয়ী হবেন তবে মুসলিমদের অনেক ত্যাগের বিনিময়ে..এলুম আসলুম জয় করলুম- ব্যাপারটা এরকম হবে না।

০৮ ই মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৩৫

মহাজাগতিক চিন্তা বলেছেন: আপনার কথা সঠিক হতে পারে।

৩৯| ২৫ শে ফেব্রুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫১

আলামিন১০৪ বলেছেন: তাঁর আত্মপ্রকাশের পর হতে শত্রুকে পরাজিত করার পূর্ব পর্যন্ত*

০৮ ই মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৩৬

মহাজাগতিক চিন্তা বলেছেন: কিছুটা সময় তো লাগবেই।

৪০| ০৮ ই মার্চ, ২০২৪ দুপুর ১২:৫১

টবগমৃুাপৃসত বলেছেন: I like the translations presented in this article. It offers a comprehensive overview of Islamic teachings, prophesies, and guidance. https://wordleunlimited.online/

০৮ ই মার্চ, ২০২৪ সন্ধ্যা ৬:৩৮

মহাজাগতিক চিন্তা বলেছেন: একটু বাংলায় বললে ভালো হতো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.