নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কলিমদ্দি, হে আমি কলিমদ্দি দফাদার

কলিমদ্দি

জীবন থেকে পালিয়ে যে বাঁচা যায় না, সমস্যা থাকবেই , পারো তো নিজে সমাধান করো না পারো তো সময়ের হাতে ছেড়ে দাও

কলিমদ্দি › বিস্তারিত পোস্টঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল যেভাবে জানবেন

০৮ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৪:৪১

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ২য় বর্ষ পরীক্ষার ফলাফল যেভাবে জানবেন। কয়েক বছর আগেও জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হতে সময় লাগত ১ থেকে দেড় বছর। কিন্তু ছাত্রছাত্রীদের ক্রমাগত আন্দোলন এবং বিশ্ববিদ্যালয় কত্রিপক্ষের স্বদিচ্ছার কারণে এখন ডিগ্রি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয় ৩ থেকে ৪ মাসের ভিতরেই। গত ৯ই সেপ্টেম্বর ডিগ্রি ২য় পর্বের রেজাল্ট ২০১৮ প্রকাশিত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এর মাধ্যমে। ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট দেখার দুইটি নিয়ম নিম্নে আলোচনা করা হল।

বিঃদ্রঃ ২০১৫-১৬ সেশনের ডিগ্রি ২য় বর্ষের রেজাল্ট জানুয়ারির শেষের দিকে প্রকাশিত হতে পারে। প্রকাশিত হওয়ার পর আপনি নিম্নের পদ্ধতিতে রেজাল্ট বের করতে পারবেন।


১। ইন্টারনেটের মাধ্যমে
ইন্টারনেটের মাধ্যমে ডিগ্রি পরিক্ষার রেজাল্ট দেখতে ভিজিট করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.nu.ac.bd/results। তারপর রেজাল্ট পেজের বাম সাইড এর সার্চ অপশন থেকে ডিগ্রি ২য় বর্ষ পছন্দ করুন এরপর সার্চ বক্সে আপনার রোল/ রেজিস্ট্রাশন নম্বর এবং পরীক্ষার বছর দিয়ে সার্চ করুন। পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল / সার্টিফিকেট কোর্সের ফলাফল।

২। এসএমএস এর মাধ্যমে
খুব সহজেই মোবাইলের এসএমএস এর মাধ্যমে পেতে পারেন আপনার ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট এবং সার্টিফিকেট কোর্সের রেজাল্ট। এসএমএস এর মাধ্যমে ডিগ্রি রেজাল্ট 2018 পেতে নিচের নিয়ম অনুসরণ করুন। আপনার মোবাইলের মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU স্পেস DEG স্পেস আপনার রোল নম্বর এবং পাঠিয়ে দিন ১৬২২২ এই নম্বরে।

সৌজন্যেঃ Degree 2nd year result


মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ০৮ ই জানুয়ারি, ২০১৯ বিকাল ৫:৩১

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.