নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন বইপোকা

ফ্লেভার অব বুক

বই পোকা

ফ্লেভার অব বুক › বিস্তারিত পোস্টঃ

মাদককে এখন থেকে \'হ্যাঁ\' বলেন

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:০৯



কিছুদিন আগে পত্রপত্রিকা টেলিভশন খুললেই দেখতাম মদ-গাঁজা-ইয়াবার বিরুদ্ধে অভিযান চলছে। মাদকসেবী আর ব্যবসায়ীদেরকে ধরে ধরে মেরে ফেলা হচ্ছে। তামশা দেখতে ভালোই লাগে। নিরীহ কিছু মানুষও মাদক ব্যবসায়ী নামে ক্রসফায়ারে মারা পড়লো।

কিন্তু আসলেই কী মাদক নিয়ন্ত্রণ হয়েছে? আদালত কী বলে? সাড়ে তিনলাখ মাদক মামলা ঝুলে আছে। news এই মামলাগুলার নিষ্পত্তি হবে হয়তো, কিন্তু ততদিনে আরও সাড়ে তিনলাখ জমে যাবে। এভাবে উকিল মুকিল পুলিশ মুলিশদের ইনকাম ভালো হবে। কিন্তু যে বেডে বেডবাগ ছড়িয়ে পড়েছে, বেডবাগ স্প্রে ছিটিয়ে কী বেডবাগ নির্মূল করা সম্ভব? স্প্রেতে বেডবাগ কমবে, সাময়িক ট্রিটমেন্ট। আমাদেরকে পারমানেন্ট ট্রিটমেন্টের কথা ভাবতে হবে।

মাদককে আমরা নির্মুল কোনদিনই করতে পারবোনা। কিন্তু সহনশীল পর্যায়ে রাখতে হলে মাদককে আমাদেরকে লিগালাইজ করে দিতে হবে। অর্থাৎ, এখন থেকে মাদক কে 'হ্যাঁ' বলতে হবে। টিভি পত্রপত্রিকায় পাবলিক অ্যাওয়ারনেস বাড়াতে হবে যে, মদ-মাদক এখনথেকে চুরি করে না খেয়ে নিজের টাকায় কিনে ইচ্ছামতো খাও।

এতে লাভ? এতে দেশের লাভ। সরকারের লাভ। মদ-মাদককে লিগালাইজ করে দিলে সরকার বিশাল অংকের রাজস্ব লাভ করবে। নিয়ম করেন যে, একুশ বছর থেকে লাইসেন্স থাকলে মদ খা। তখন বদি-মদিদেরকে মুখ হাসি হাসি করে মিথ্যা কথা বলতে হবেনা। তারা ওপেনলি লিগালভাবে মাদকের ব্যবসা করবে। সরকারকে ট্যাক্স দিবে। কোর্ট-কাচারীর উপরে চাপ কমবে। বাংলাদেশের রাক্ষস পুলিশ অবশ্য গোস্সা হবে। কারণ তারা মাদকের নামে মানুষকে হ্যারাস করতে পারবেনা, উপরি ইনকাম বন্ধ হবে। সোজা বাংলা, একটা শান্তির পরিবেশ থাকবে।

পৃথিবীর অন্যান্য দেশগুলোর দিকে যদি তাকাই, তাদের দেশে কিছু মাদক লিগাল করা হয়েছে। আমেরিকা মেক্সিকো, কোস্টারিকা, জামাইকা, বেলিজ, আর্জেন্টিনা, কলম্বিয়া, উরুগুয়ে, পেরু, লাওস, নর্থ কোরিয়া, আর কত বলবো? আর সবচাইতে রিসেন্ট উদাহরণ হলো কানাডার সরকার। তারা মারিজুয়ানাকে উদার চিত্তে উন্মুক্ত করে দিয়েছে।
news news
সুশীল সমাজ হায় হায় করে উঠবে আমার কথায়। কিন্তু এই সুশীল সমাজই ঢাকা ক্লাব থেকে বিদেশী মদ তোলে। না পাইলে দেশী কেরু খায়। আর বিদেশে গিয়ে প্যান্টের বেল্ট লুজ করে বিদেশী মদ দিয়ে পাকস্থলী ভরে ঢেকুর তোলে। হুজুররা তখন বলবে, 'নাউজুবিল্লাহ'। তখন হুজুরদেরকে বলতে হবে, "বস্, আপনারা লুঙ্গি তুলে চাইল্ড মোলাস্ট, চাইল্ড অ্যাবিউজ করতে পারেন, আর মদ-মাদক খাইলেই যত দোষ?"

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:৫৯

নাগা০০ বলেছেন: Valo liksen, joto boro-soro manus society tay asy kay drink koray na?
Only permitted drinks e paray Cox bazaar ta kay revenue dia vorpur kortay
Ai sala kath molla ra Indonesia , Malaysia dhakse?
recently Saudi o naki special beach banasay
To BANGLADESHI ra- e ki akmatro muslim

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৪৭

ফ্লেভার অব বুক বলেছেন: আমাদেরও ট্যুরিজমকে এগিয়ে নিয়ে যেতে হলে কক্সবাজারে ন্যুড বিচ তৈরি করতে হবে। একইসাথে লিগালাইজডভাবে মদ-মাদক এভেইলেবল করতে হবে। সরকারের রাজস্ব আয় এতে করে অনেক বাড়বে।

২| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:৪৩

রাজীব নুর বলেছেন: মাদক, দূর্নীতি আর দালাল দেশটাকে শেষ করে দিল।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৮:২০

ফ্লেভার অব বুক বলেছেন: এদের মধ্যে কোনটাকে প্রথমে রাখতে চান?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.