নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন বইপোকা

ফ্লেভার অব বুক

বই পোকা

ফ্লেভার অব বুক › বিস্তারিত পোস্টঃ

ইউরোপ আম্রিকায় থাইকা আপনারা কী এমন উল্টাইছেন?

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:১২



বাংলাদেশীরা ইউরোপ আম্রিকা থাকে। তারা ফেসবুকে স্নো-ম্নো'র ছবি দেয়। সুন্দর বাড়িঘর, দামী গাড়ি আর জান্নাতের হুরপরীদের ছবি দেয়। সব দেখতে কী সুন্দর দেখতে লাগে। ভাবীরা ইদের দিন, পহেলা বৈশাখের দিন রান্না করে। তারপর টেবিলে সব খাওয়া সাজায় রেখে পিছনে ইয়াবাখোর দাগী আসামীদের মতো দাঁড়ায় পিক তোলে। ফেসবুকে শেয়ার দেয়।

যারা আমরা বাংলাদেশ থেকে বিদেশে যেতে পারিনাই, তারা ওইসব ছবি দেখি, ভিডিও দেখি। বুকটার মধ্যে হা হা করে। আহা যদি বিদেশ যেতে পারতাম। বিদেশ কত সুন্দর।

ইউরোপ আম্রিকার বাংলাদেশীগুলার এইগুলা আসলে ভণ্ডামী। শো অফ করা। বিদেশে থাকে, রেস্টুরেন্টে কাজ করে। কিন্তু ভাব দেখায় কী যেন হয়ে গেছে তারা। এদের পরিবারগুলা বিদেশ গিয়েই হিজাব ধরে। বিদেশ গিয়েই তারা বড় হিজাবী। নামাজ কালামের খবর নাই কিন্তু হিজাব ঠিক রাখতে হবে। আর সেই হিজাবের যে বাহার, যেন মাথার উপ্রে পাহাড়! সেই পাহাড় থেকে পড়লে মানুষের জান কবচ হয়ে যাবে। ব্যাপারটা যেন এমন দাঁড়াইছে, যার হিজাব যত উঁচু, সে তত নেকবান।

এরা দেশে বেড়াতে আসে। এমন একটা ভাব দেখায় যে, দেশটা নোংরা ডাস্টবিন। আরে তোরা ত্রিশ-চল্লিশ বছর এই দেশেই কাটায় এখন গ্রীন কার্ড পাইয়া ভাব দেখাস? দেশে আইসা জ্ঞানী কথা বলিস? মানুষকে মিথ্যা আশ্বাস দ্যাস যে বিদেশে নিয়া যাবি?

এরা বাংলাদেশের বিভিন্ন সমস্যায় ব্লগে, পত্রিকায়, ইউটিউবে কথা বলে। সব বড় বড় তালেবর। জ্ঞানী কথা সামনে পিছে দিয়ে কইতেই থাকে। সরকারের ভালো কোন উদ্যোগকে ক্রিটিসাইজ করে। আরে, কী বড় হনু হইছেন, দেখি। দেশে আসেন, দেশে এসে প্রবলেম সলভ করেন। বিদেশে থেকে পিজা রেস্টুরেন্টের দোকানে কাজ করে বড় বড় বাতচিত করা ইজি জব। অন্তত: ট্যাক্সি ম্যাক্সি চালানোর থেকে সহজ কাজ।

এইসব ইউরোপ আম্রিকার বাংলাদেশীরা দেশ থেকে শুধু টাকা পাচার করে। বিদেশে বাড়ি বানায়, দামী গাড়ি কিনে। দেশের টাকা বিদেশে খরচা করে। এর চাইতে মিডলইস্টের আর মালয়শিয়ার শ্রমিক কামলা ভাইরা অনেক ভালো। তারা দেশে টাকা পাঠায়, রেমিটেন্স দেয়। তারা ফেসবুকে শোঅফ করেনা। দিন-রাত কাজ করে।

ইউরোপ আম্রিকার এইসব ভণ্ড বাংলাদেশীদেরকে দেশে ঢুকার পারমিশন বন্ধ করে দেওয়া হোক। বাংলাদেশী হয়েও যে বিদেশের পাসপোর্ট নিয়ে দেশে আসে, তার মতো কুলাঙ্গারের দেশে আসার দরকার নাই। তার বাংলাদেশের পাসপোর্ট কেড়ে নেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী বাংলার গৌরব বিশ্ব রাজনীতির আইডল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমার আকুল আবেদন, দেশ থেকে ডুয়েল সিটিজেনশীপের প্রথা বাতিল করে দিন। সেই সাথে ইউরোপ আম্রিকার পাসপোর্টধারী চিটার-বাটপারদেরকে এই দেশে ঢোকার জন্য চড়া মূল্যের ফী আদায় করে সরকারের রাজস্বখাতের একটি আয়ের পথ খুলে দিন।

মন্তব্য ৪৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪৪) মন্তব্য লিখুন

১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:২৩

মানুষ বলেছেন: পানি দুই বদনা বেশি ব্যবহার করেন। জ্বলুনি কমতে পারে। তবে গ্যারান্টি নাই।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৩২

ফ্লেভার অব বুক বলেছেন: এই মানুষ মনে হয় বিদেশ থাকে। ইউরোপ আম্রিকা থাইকা কী মনে করেন নিজেকে? বাংলাদেশে আমরা ভালো আছি। রেস্টুরেন্টে কাজ করে ফুটানি করিনা।

২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৩৫

চাঁদগাজী বলেছেন:


"বিশ্বের সব দেশের মানুষ পড়ালেখা করার জন্য ইউরোপ ও আমেরিকা যায়", ইহা আপনাকে সাহায্য করতে পারে কিনা দেখেন।

বাংগালীরা যেভাবেই আমেরিকা ও ইুরোপে যাক না কেন, যেভাবেই সেখানে থাকুক না কেন, প্রাকৃতিকভাবে তাঁরা যা শিখেন, সেটা আপনার মাষ্টার ডিগ্রি থেকে অনেক বেশী মানের হবেই হবে, এই ব্যাপারে নিশ্চিত থাকতে পারেন।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৪:৩৪

ফ্লেভার অব বুক বলেছেন: তারা যা শিখেন, তার থেকে বেশি ফুটান। তাদের ভাব বেশি। ভাবের ঠেলায় তাদের মাটিতে পা পড়েনা। এটা কী ঠিক?

৩| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৩৮

মানুষ বলেছেন: রেস্টুরেন্টে কাজ করে যদি কারো ফুটানি করার সামর্থ হয় তাহলে আপনার সমস্যা কোথায়? আপনার সম্পদ কেউ চুরি-ডাকাতি করেছে, নাকি আপনার কাছে ভিক্ষা চাইছে, নাকি আপনার ফেসবুক ওয়ালে এসে স্নো-এর ফটো দিয়ে গেছে?

আর একটা ব্যাপার, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী বাংলার গৌরব বিশ্ব রাজনীতির আইডল প্রধানমন্ত্রী শেখ হাসিনার (টাইটেল লিখতে লিখতে কীবোর্ড ক্ষয় হয়ে গেছে) কাছে যে আকুল আবেদন জানালেন ডুয়াল সিটিজেনশিপ প্রথা বাতিলের, উনার নিজেরই বোন সন্তান নাতি নাতনির সব দ্বৈত নাগরিক।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৪:৩৫

ফ্লেভার অব বুক বলেছেন: উনারা বড় মানুষ। উনাদের কথা আলাদা।

৪| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:১৮

অদৃশ্য প্রতিভা বলেছেন: শেষে তো তেল মারতে গিয়া বিশাল উপাধি দিলেন!!
ভাই, শেখ পরিবার এদেশের ই অংশ! আপনার আমার মত।
উনারা কখনোই আলাদা না।

জ্বলন টা কমান।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:৫০

ফ্লেভার অব বুক বলেছেন: তেল দেই নাই। প্রধানমন্ত্রী মানী লোক। তাকে সম্মান দিয়েছি। আপনি কী বিদেশে থাকেন নাকি?

৫| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:২৯

মানুষ বলেছেন: উনারা বড় মানুষ আর আপনি কি বালস্য বাল?

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৫:৫৪

ফ্লেভার অব বুক বলেছেন: আমি বাংলাদেশের একজন সাধারণ নাগরিক। প্রধানমন্ত্রীরা বড় মানুষ। তারা রাজা। আমরা প্রজা। মতিয়া চৌধুরী'র সুন্দর একটি কথা আছে এ সম্পর্কে। সময় থাকলে পড়ে নিবেন। প্রজার সুখেই রাজার সুখ। news

৬| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৬:১৫

নাগা০০ বলেছেন: Amra to suni oi ta free sex . Free drinks at dash. Maya Manus hijab korbo kan? R Jodi koray to apnar problem kan? Aita Valo prostab Bangladesh a tax ditay lagbo?

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৬:২১

ফ্লেভার অব বুক বলেছেন: ফেসবুকে তাদের ছবি দেখি। হিজাবী ভাবী, আপা। ঠোঁটে লিপস্টিক, উলালা মেকআপ আর টাইট জিন্স পড়া হিজাবী ভাবী, আপা।

৭| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৬:১৫

নাগা০০ বলেছেন: Amra to suni oi ta free sex . Free drinks at dash. Maya Manus hijab korbo kan? R Jodi koray to apnar problem kan? Aita Valo prostab Bangladesh a tax ditay lagbo?

৮| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৬:১৫

নাগা০০ বলেছেন: Amra to suni oi ta free sex . Free drinks at dash. Maya Manus hijab korbo kan? R Jodi koray to apnar problem kan? Aita Valo prostab Bangladesh a tax ditay lagbo?

৯| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:১৭

কেএসরথি বলেছেন: ভাই, আপনেরে যাদের ফেসবুকের ছবি দেখে চেতছেন, এই লেখাটা ফেসবুকে প্রকাশ করেন, যাতে তারাও দেখতে পায়। খামাকা সব প্রবাশীদের ধুইয়া লাভ কি?

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:৩২

ফ্লেভার অব বুক বলেছেন: যেসব ইউরোপ আম্রিকায় থাকা বাংলাদেশীদের লজ্জাবোধ নাই, তাদেরকে আর কী বলবো আমি? ফেসবুকে হিজাবী ভাবীদের ছোট ড্রেসের ছবি দেখি।

১০| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:১৮

রাজীব নুর বলেছেন: করুক না রেস্টুরেন্টে কাজ। সে তো আমাদের দেশেরই লোক।
সহনশীল হোণ। মেনে নিন।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:৩৩

ফ্লেভার অব বুক বলেছেন: সুন্দর মন্তব্যের জন্যে ভালোবাসা জানবেন।

১১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:২৯

নাগা০০ বলেছেন: Apni ki monay koren restaurant a kaj more boly tar shad allahad nai? R apnar monay hoy patrir bazar somporky dharona nai " pola ki' bidash thaky . Wow settle life . bap a tar queen victoria re baicha dilo .

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:২৪

ফ্লেভার অব বুক বলেছেন: পাত্রপাত্রীর চিন্তা বাদ দিয়া সরকারের রাজস্ব আয় বাড়ানোর চিন্তা করেন।

১২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:১৪

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: প্রবা‌সে যারা থা‌কে তা‌দের প্র‌তি আপনার রা‌গের কারণটা বুঝলাম না। ত‌বে আপনার জানার প‌রি‌ধি কম। প্রবা‌সে যারা থা‌কে তারা সততা নি‌য়ে জীবন যাপন ক‌রে। তার ঘুষ‌খোর নয়। তারা মাস্তানী ক‌রে না। দুর্নী‌তি ক‌রে না। অ‌নে‌কে হয়‌তো বা আপনার দৃ‌ষ্টি‌তে রেস্টু‌রে‌ন্টে কাজ ক‌রে। কিন্তু চু‌রি না। দে‌শে তো ঘ‌রে ঘ‌রে চোর, মাস্তান আর ঘুষ‌খোর। প্রবা‌সে যারা আ‌ছেন তারা বি‌দে‌শে বাংলা‌দেশ‌কে তু‌লে ধর‌ছেন। দে‌শে বসবাসরত স্বজন‌দের‌কে টাকা পাঠা‌চ্ছেন। ম‌নে রাখুন, তারা বি‌দে‌শে গে‌ছেন ব‌লেই দে‌শে বেকার সমস্যার চাপ ক‌মে‌ছে। প্রবাসীরা কিন্তু গ‌বেট নন। তারা চাক‌রির বাজা‌রে আস‌লে আপনার ম‌তো অ‌নে‌কেই চাক‌রির বাজা‌রে পাত্তা পেত না। প্রবাসী‌দের‌কে সম্মান করুন। এ‌তে আপনারও সম্মান বৃ‌দ্ধি পা‌বে। সুতরাং কুল ডাউন।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:২৩

ফ্লেভার অব বুক বলেছেন: দে‌শে তো ঘ‌রে ঘ‌রে চোর, মাস্তান আর ঘুষ‌খোর - তার মানে বলতে চাচ্ছেন, আমরা যারা বাংলাদেশে আছি, সবার বাসায় অন্ত:ত একজন চোর, মাস্তার আর ঘুষখোর আছে? আপনি মে বি ইউরোপ আম্রিকা আছেন। প্রবাসে বসে বাংলাদেশীদেরকে এইসব অপবাদ দিতে আপনার বাধলোনা?

১৩| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:০৭

কালো যাদুকর বলেছেন: ঠিক বুঝলাম না এরকম একটা বিদ্বেশমুলক লেখা কিভাবে এখানে প্রকাশ হল।
ভাই আপনি কি জানেন এই বিদেশে যারা থাকেন, তারা আপনার মতই বাংলাদেশে ছিল , কেউ কস্টে, কেউ ভালভাবে। কিন্তু বিদেশে সবাই কিন্তু অনেক কাজ করেন। সাধারনত এখানে দু্র্নিতির কোন ব্যাপার নেই। কেউ যদি কষ্ট করে উর্পাজন করে, শো অফ করে, তাহলে সম্যসা কোথায়।
আপনার মন্তব্য পড়ে "আমি বাংলাদেশের একজন সাধারণ নাগরিক। প্রধানমন্ত্রীরা বড় মানুষ। তারা রাজা। আমরা প্রজা।" আমাকে বলতে হচ্ছে এই ব্যাপারে আপনার মতামত অনেকটা পাথর যুগের মানুষদের মানসিকতার সাথে মিল পাচ্ছি।
একটু স্টাডি করেন ভাই, "এফ আর খান", "সালমান খান", "মোহাম্মদ আতাউল করিম"-এরাঁ কয়েকজন -আপনার ভাষায় আমরিকা থাকা বা্ংলাদেশি, তবে ওনারা পিজা টিজা বি্ক্রি করতেন না। একটু স্টাডি করেন ভাই.. জানতে পারবেন।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৪২

ফ্লেভার অব বুক বলেছেন: আমাকে বলতে হচ্ছে এই ব্যাপারে আপনার মতামত অনেকটা পাথর যুগের মানুষদের মানসিকতার সাথে মিল পাচ্ছি। - রাজা প্রজার কথা আমি বলিনাই। মহামানবরা বলেছে। মতিয়া চৌধুরীর নাম শুনেছেন? তিনি বলেছেন।

১৪| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:২৫

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: সমর্থন করার মত কোন বাক্য পেলাম না ।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৪৩

ফ্লেভার অব বুক বলেছেন: আপনার মনে হয় ফেসবুক নাই। থাকলে হিজাবীদেরকে দেখতে পেতেন।

১৫| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:১২

বিচার মানি তালগাছ আমার বলেছেন: সব পোস্ট চুলকানিমূলক হতেই হবে?

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৮:৪৪

ফ্লেভার অব বুক বলেছেন: সত্য কথায় চুলকানি থাকে।

১৬| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৫৭

তারেক ফাহিম বলেছেন: বেশ আগ্রহ নিয়ে আপনার পোষ্টটি পড়লাম, দেখি কিছু পরিবর্তন হলকি। না একই তালে আপনি পোষ্ট দিয়ে যাচ্ছেন!!!!!

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:০৫

ফ্লেভার অব বুক বলেছেন: পরিবর্তনের কাজ সবাইকে মিলে করতে হবে। হিজাবী মিজাবী যেসব ভাবীরা আছে তাদেরকে বুঝাতে হবে।

১৭| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৯:৫৯

আহমেদ জী এস বলেছেন: ফ্লেভার অব বুক,



ইয়োরোপ, আমেরিকাতে থেকে কেউই হয়তো আপনার মন মতো কিছু ওল্টাতে পারেনি কিন্তু আপনি আপনার জানা-বোঝা-জ্ঞানের লুঙ্গিটাকে উল্টে ফেলতে পেরেছেন। ফলে আপনার লেখাপড়ার দৌঁড় যা ধরা পড়ার, তা পরিস্কার ধরা পড়েছে।
যারা দেশের বাইরে রেষ্টুরেন্টে কাজ করে তাদের কথা বলে নাক সিঁটকেছেন। এর মানে এই যে, দেশের ভেতরে অলিতে - গলিতে যে লাখো বাঙালী রেষ্টুরেন্টে কাজ করে তাদেরকেও আপনি নাক সিটঁকোলেন। আপনার ভাষায় এরা দেশের কোন প্রবলেমটা সলভ করেছে আর আপনিই বা কতোটুকু করছেন তা জানলে আপনার এমন পোস্টের একটা মাজেজা থাকতো।
ইয়োরোপ, আমেরিকাতে থাকা বাঙালীরা এদেশ থেকে টাকা বিদেশে পাঁচার করেনা, করে আপনার দেশী ভাইয়েরা যারা নাকি আপনার কথামতো "বড় মানুষ। রাজা।" না কি এখবরও রাখেন না? বিদেশে থাকা বাঙালীরা কতো টাকা বিদেশে পাঁচার করেছে আর দেশী ভাইয়েরা কতো লক্ষকোটি টাকা, এটা জানেন তো? এটাও যদি পত্রিকা বা মিডিয়া থেকে না জানেন তবে বুঝতেই হয়, আপনার লেখাপড়ার শ্রী কেমন, দেশ সম্পর্কে আপনার ধারনাই বা কেমন!

১২ নং প্রতিমন্তব্যে আপনি বলেছেন - "প্রবাসে বসে বাংলাদেশীদেরকে এইসব অপবাদ দিতে আপনার বাধলোনা?" আপনাকেই শুধাই- রেষ্টুরেন্টে যারা কাজ করে বা যারা ট্যাক্সি চালায় তাদের কাজটাকে নাক সিঁটকে আপনিই তো আসলে খেটেখাওয়া মানুষগুলোকে অপমান করলেন ? আপনার কেন বাঁধলোনা ? নাকি এটা করে আপনার মতো মানুষদের জাতে তুলতে চাইলেন ?
আপনার কথায় মনে হলো চূঁড়াওয়ালা হেজাব শুধু ইয়োরোপ, আমেরিকাতে থাকা বাংলাদেশীরাই পড়ে। ঢাকা বা আপনার শহরের রাস্তায় ছয় থাক হেজাব পড়া কাউকে আপনি দেখেন নি ? ফেসবুকের কথাও বলেছেন । ওখানে কি আপনি শুধু ইয়োরোপ, আমেরিকাতে থাকা লোকজনদেরই খোঁজেন ? আপনার দেশীদের খোঁজেন না ? নাকি দেশীদের চটক নেই, সেজন্যে খোঁজেন না ? না কি আপনার আন্ধা চোখে তা পড়েনা ?

চোখ ও মনটাকে প্রসারিত করুন। বিদেশে খেটে খাওয়া মানুষগুলোকে আপনার ভাবতে চেষ্টা করুন। কোন কাজই নাক সিঁটকানোর নয়। এমন কি, আপনি এখন কি কাজ করেন (সত্যি সত্যি) তা জানলেও মনে হয় কেউই আপনার মতো আপনাকে নাক সিঁটকোবে না ।
আপনার শুভবুদ্ধির উদয় হোক।


১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:১০

ফ্লেভার অব বুক বলেছেন: আপনার বড় আর সুন্দর মন্তব্যে জন্যে ধন্যবাদ। আপনার কথাগুলো নিয়ে আমি ভাবছি এবং এরপর উত্তর দিবো। কিন্তু আপনি বড় মানুষ আর রাজাদেরকে নিয়ে কটুক্তি করেছেন। এটা দু:খজনক। এটা আর করবেননা।

১৮| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৪৪

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ফ্লেভার অব পঁচা ইদুর/চিকা,

তোর তাঁরছেড়া পোস্ট দেখলে হাসি পায়।:D :D
রাতে ঠিকমত ঘুম হয়?
তোর কৃমির ট্যাবলেট খেতে হবে। এলবেনডাজল, মেবেনডাজল এবং লিভামিজল জাতীয়। তাতে যদি না সারে নীচের ওষুধ কয়টা নিয়মিত খাবি। দেখাযাক কি হয়..:D
Locita(5mg): 1+0+1
Cloron(0.5mg): 0+0+1
Zolax: 0+0+1
(রোগ সারলে আমার ভিজিটটা দিস;))




পুনশ্চঃ তোর ভাবসাব সুবিধার না, ব্যান খাওয়ার শখ হইছে? বিতর্কিত পোস্ট না লিখে লাইনমত চল। নইলে তোর পোস্টগুলো রিপোর্ট করা হবে।

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৫২

ফ্লেভার অব বুক বলেছেন: ওষুধের জন্য ধন্যবাদ। ব্যান খাওয়া নিয়ে চিন্তা করিনা। মাননীয় মডারেটর সাহেব সাহেবানরা যোগ্য মনে করলে ব্যান করবেন। ইতিমধ্যে আমার পোস্ট ডিলিট তারা করেছেন। তারা আমার পোস্ট প্রথম পেজ থেকে সরিয়ে নিয়েছেন। আমার কোন দু:খ নেই। আমি জনপ্রিয়তার জন্য লিখিনা। আমি সত্য কথা বলার জন্য লিখি। কারণ আমি জন্ম থেকে বলা শিখেছি, বলছি, বলেই যাবো।

১৯| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:৩১

পাঠকের প্রতিক্রিয়া ! বলেছেন: ভাই, আমি পাঁচ ছয় বছর থেকে ব্লগের সাথে আছি। লেখা পড়লে তার ভারত্ব বুঝতে পারি। রনিকে নিয়ে লেখা সেই প্রথম পোস্ট থেকে দেখছি আপনার লেখাগুলো একপেশে, কিছুটা আক্রমনাত্বক, বিতর্কিত। তবে আপনার পজিটিভ দিক হল, যে কোন মন্তব্য সহ্য করার ক্ষমতা। এই গুনটা আমার পছন্দ।

আমার অনুরোধ আরেকটু ভেবে লিখুন। যাতে সংঘাত নয় সম্পৃতি বাড়ে।

পড়ুন, কেন আপনার পোস্ট সরানো হয়েছে, ব্লগ ব্যাবহারের শর্তাবলীhttps://www.somewhereinblog.net/blogrules

১০ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:৫৭

ফ্লেভার অব বুক বলেছেন: আমি অত বেশি শিক্ষিত নই। তাই ভুলভাল লিখি হয়তো। যা বলতে চাই, ঠিক মতো বুঝাতে পারিনা হয়তো। কিন্তু নতুন লেখক হিসেবে আমাকে তো সুযোগ দিতে হবে, তাইনা? আমার ভুল হলে বলবেন, শুধরায় নেবার চেষ্টা করবো। কিন্তু ব্লগ ডিলিট করে, প্রথম পেজ থেকে ব্লগ মুছে ফেলে শাস্তি দেওয়াটা কী ঠিক?

২০| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৪:২০

অর্থনীতিবিদ বলেছেন: লিখেছেন ভালোই। তবে কিঞ্চিৎ আক্রমনাত্মক হয়ে গেছে। ডুয়াল সিটিজেনশিপ বাতিল করাটা কোনো সমাধান নয়। আর চিটার বাটপার খুঁজতে গেলে ঠক বাছতে গাঁ উজাড় হয়ে যাওয়ার মতো ব্যাপার হয়ে যাবে। এটাতো আসলে মন মানসিকতার ব্যাপার। মন মানসিকতা উন্নত হলে এ ধরনের আচরন বা কথাবার্তা এমনিতেই বন্ধ হয়ে যাবে। এজন্য সময় দিতে হবে। ধৈর্য ধরুন প্লিজ। আমরা দেখতে না পেলেও আমাদের পরবর্তী প্রজন্ম বা তার পরবর্তী প্রজন্মের ক্ষেত্রে পরিবর্তন আসবে আশা করি।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:২৮

ফ্লেভার অব বুক বলেছেন: সুন্দর মন্তব্যের জন্যে ধন্যবাদ জানাই। আমি ধৈর্য্যশীল মানুষ।

২১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ ভোর ৬:৪৩

স্বামী বিশুদ্ধানন্দ বলেছেন: আপনি ভালো-মন্দ সব আপেল এক ঝুড়িতে রাখার মতন সব ইউরোপ আমেরিকা প্রবাসীদের এক কাতারে ফেলে জগাখিচুড়ি পাকিয়ে ফেলেছেন | ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্যসহ অধিকাংশ প্রবাসী বাংলাদেশীই প্রচন্ড পরিশ্রম করে অর্থ কামাই করে থাকেন এবং যে যার সাধ্যমতো দেশের নিকটাত্মীয়দের রেমিটেন্স প্রেরণ করে থাকেন | আর রেস্টুরেন্ট অথবা ক্যাব চালানোর কাজ যতই পরিশ্রমের হোক উন্নত দেশে তা কখনোই তুচ্ছতাচ্ছিল্লের চোখে দেখা হয় না | কাজ কাজই, তা ডাক্তার-প্রকৌশলী হোক বা পিজা ডেলিভারি ড্রাইভার কিংবা সিকিউরিটি গার্ডেরই হোক | কোনো কাজই এই সকল দেশে সহজসাধ্য নয়, প্রতিটি কাজেই প্রচন্ড কমিটমেন্ট এবং পরিশ্রমের প্রয়োজন হয় টিকে থাকার জন্য |

দেশে যেমন এক শ্রেণীর কর্মকর্তা ও রাজনীতিবিদ সাধারণ জনগণের ঘাড় ভেঙে আরামেই কর্মজীবন পার করে দেন তা প্রবাস জীবনে কখনোই সম্ভব না কোনো কর্মজীবীর পক্ষেই | দুইনম্বরি আমলা রাজনীতিবিদদের মতো অর্থ কামাই না করে যারা প্রবাসে এতো পরিশ্রম করে অর্থউপার্জন করে বিলাসী জীবনযাপন করেন তাতে কারো সমস্যা হওয়ার কথা নয় | আর এই সকল প্রবাসী ভাইদের বিদেশে অর্থউপার্জনের অবলম্বন অথবা শারীরিক ও মানসিক যোগ্যতা থাকার কারণে এদের দেশ থেকে অর্থ পাচার করারও তেমন প্রয়োজন আছে কি ?

ইউরোপ আমেরিকায় যারা বাংলাদেশ থেকে টাকা পাচার করে তারা কিন্তু বাংলাদেশেই কর্মরত এক শ্রেণীর রাজনীতিবিদ,ব্যবসায়ী ও আমলাগোষ্ঠী | এরা প্রবাসী জনগোষ্ঠীর অতি ক্ষুদ্র অংশ মাত্র, এরা কোনোক্রমেই প্রবাসী বাংলাদেশিদের রিপ্রেজেন্ট করে না | এরা দেশের সংখ্যাগরিষ্ট জনসাধারণের হকের টাকা মেরে ফুলে ফেঁপে উঠে এবং এক পর্য্যায়ে ওই অর্থ মালেয়শিয়া, কানাডা বা অন্যান্য উন্নত দেশে পাচার করে ওই দেশে অবস্থানরত পরিবারের সদস্যদের কাছে | তারা কিছুদিন প্রবাসে এসে পরিবারের সাথে সময় কাটিয়ে আবার দেশে ফিরে যায় খেপ মারতে | আপনি সম্ভবত প্রচুর সংখ্যক এই ধরণের সিজনাল প্রবাসীদের সান্নিধ্যে থাকার সৌভাগ্য অর্জন করেছেন, তাই এদের সাথে সংখ্যাগরিষ্ট সৎ পরিশ্রমী প্রবাসী ভাইদের এক কাতারে ফেলে জগাখিচুড়ি পাকিয়ে ফেলেছেন |

১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৭:২৭

ফ্লেভার অব বুক বলেছেন: আপনি খুব সুন্দর করে আমার মনের কথাগুলো বলেছেন। অনেক ধন্যবাদ জানবেন।

২২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:৪৭

কাতিআশা বলেছেন: এরকমএকটা বাজে পোস্ট কিভাবে এখানে প্রকাশ হয় বুঝলামনা! ..এজন্যই আর ব্লগে আসতে ইচ্ছা হয়না! এরকম হিংসাত্বক, উসকানীমুলক পোস্টের তীব্র নিন্দা জানাই!..বিদেশে খেটে খাওয়া মানুষদের প্রতি আপনার এত ঘেন্না? বিদেশে যেমন রেস্টুরেন্টে কাজ করা দেশীমানুষ আছে, তেমনি আছে অসংখ্য ডাক্তার, ইন্জিনিয়ার, সায়েনটিস্ট, ইউনিভারসিটি প্রফেসার, আরও কত সম্মানজনক পদে বাংলাদেশী! আমার এই সিটি গভর্নমেন্ট অফিসেই বহু বাংলাদেশী আর্কিটেক্ট, ইন্জিনিয়ার, কন্সট্রাকশন প্রোজেক্ট ম্যানেজার, সেইফটি ইন্সপেক্টর পদে কাজ করছে সুনামের সাথে..কত মানষ এখন এই ছোট্ট দেশটা সম্পর্কে জানে, সেটা আপনি জানেন?..আমাদের অফিসের ৩য় তলায় ডিপা্রটমেন্ট অফ ট্রানসপো্রটেশন (New York City Department of tranportation) এ কত বাংালী এখন কাজ করছে (প্রায় ৫০%)! ক্যালিফোর্নিয়ার সিলিকন ভ্যালিতে গুগোল, ইনটেলে কাজ কোরছে আমাদের দেশের অসংখ্য মেধাবী ছাত্রী ছাত্র! এদের মধ্য কেউ কেউ দেশে ফিরে বুয়েটে জয়েন করে নতুন Biomedical Engineering Department খুলেছে, দেশের সম্মান বয়ে আনছে এরা!...গিয়াস আলম ভাইয়ের বিদেশে কৃতী বাংলাদেশী সমপরকে একটা সিরিজ আছে, পড়ে নিয়েন!..সকালে অফিসে এসে এরকমা একটা পোসট পড়ে ঘৃনায় মন ভরে গেল (বাই দা ওয়ে, আমিও হিজাবী, কিনতু অতি সমমানের সাথে দীর্ঘ ১৮ বছর আর্কিটেক্ট হিসাবে নিউ ইয়র্কের এই এত বড় গভর্নমেন্ট অফিসে কাজ করে যাচ্ছি নিরলস ভাবে, দেশের প্রতি দায়ীত্ব পালনের পাশাপাশি এই এজেন্সীতে আমার কন্ট্রিবিউশন কম নয় কিন্তু!)

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১২:০৭

ফ্লেভার অব বুক বলেছেন: দেশের প্রতি কী দায়িত্ব পালন করেছেন? কত টাকা অ্যাকচুয়াল ওয়েতে রেমিটেন্স দেন আর কত টাকা হুণ্ডিতে দেন? সৌদির যে শ্রমিক ভাই দেশে টাকা পাঠান, তিনিতো মিনিমাম রেমিটেন্স দেন। তার পরিবারের জন্যে পুরা টাকা পাঠায় দেন আপনি কী করেন? আপনিতো নিউইয়র্কে দুইটা বাড়ি কিনবেন, দামী গাড়ি কিনবেন, উইকেণ্ডে ফুর্তিফার্তা করবেন, এই চিন্তা করেন।



২৩| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:৪২

কালো যাদুকর বলেছেন: @কাতিআশা যদি ফুর্তিফার্তা করে আপনের স্যমস্যা কি? বিস্তারিত বলেন। কেমনে জানলেন বিদেশে যারা থাকেন সবাই রেমিটেন্স দেন না। ইনকাম টেক্স কি জানেন? কখনো দিসেন? এরা সব খবর রাখে।

আপনে যে সব বিদেশে খেটে খাওয়া মানুষদের ব্রাশ পেইন্ট করছেন, আপানার নিজের ঝুরিতে কি আসে এইটা সবাইকে একটু দেখান। খুব একটা সুবিধার মনে হচ্ছে না।

একটু খেয়াল করে এই প্রফাইল দেখলেই বুঝা যায়, এটা খুবই সম্প্রতি খোলা হয়েছে। সবগুলো পোষ্টই হিংসাত্বক, উসকানীমুলক ।

আপনার এজেন্ডা কি ভাই??

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:৫২

ফ্লেভার অব বুক বলেছেন: আমি সত্যের পূজারী। হিংসা কথাটা আমার ডিকশনারীতে নাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.