নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

তবু এইখানে আছে অবলীল হাওয়া,দেয়াল ধরে বেড়ে ওঠে মধ্যরাত|

২৩ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৩৬


ছবিতে যাকে দেখতে পাচ্ছেন ওর নাম এভ্রিল। ৬ ফিট লম্বা একটি মেয়ে। মেয়েতো নয় যেন এক জলন্ত আগ্নেয়গিরি।রাস্তায় ইভ-টিজিং করবে? সাথে সাথে ধরে থাপড়াবে। এখন অনেক মেয়ে বাইক চালায়। একসময় পুরা বাংলাদেশে মেয়েদের বাইকার হওয়ার অনুপ্রেরণা ছিল এভ্রিল। ওর পারসোনালিটির সবচেয়ে আমাজিং বিষয়টি হচ্ছে, সে ভালো মানুষের সাথে ভীষণ ভালো আর খারাপ মানুষের সাথে ভীষণ খারাপ।আরেকটা ব্যাপার হলো সে কাউকে হিংসা করে না। ওর যতটুকু আছে ততটুকুটেই সন্তুষ্ট। আমি দেখেছি ওকে অধিকাংশই দেখতে পারেনা এই কারণে নয় যে, সে কারো ক্ষতি করছে। তার দোষ সে সবার চেয়ে লম্বা, বাইক চালাতে পারে।কারাতে পারে। অদ্ভুত না হিংসার কারণ গুলো। ওর মধ্যে সাহসী নস্টালজিয়া কিছু ব্যাপার আছে যেমনঃ কোটি টাকার কাজ হলেও উপযুক্ত রেসপেক্ট না করলে সে কাজ বাদ। রাত ২ টাই বাইক নিয়ে বের হয়ে যাবে মন খারাপ থাকলে একা। কোন ছেলে বেয়াদবি করলে থাপড়ায় দিবে সে যেই হোক। আর তার সিগারেট খাওয়ার সময় হিংসুক নারী বিদ্বেষী মৌলবাদের জাস্ট ডুন্ট কেয়ার অসাধারণ।

মানুষের স্বভাবজাত কিছু বৈশিষ্ট্য থাকে। তার মধ্যে একটি হলো মানুষ নিজেকে সবসময় প্রথম স্থানে দেখতে চায়। কিন্তু প্রথম স্থানতো একটি।যে যোগ্য সৃষ্টিকর্তা তাকেই সেটা দান করেন। ফলে অন্য যারা প্রথম স্থানে নিজেকে দেখতে চায়, তারা প্রথমস্থান অর্জনকারীকে হিংসা করে। হিংসার সৃষ্টি মূলত জেদ থেকে। কিছু মানুষ যখন নিজেকে যে স্থানে দেখতে পছন্দ করে কিন্তু সে স্থানে অন্য কাউকে দেখে তখন তার ভেতরে একটা জেদ কাজ করে। যতক্ষন সে জেদটা চেপে রাখতে পারে ততক্ষণ সেটা জেদ, আর যখন জেদ গুলো প্রকাশ করে ফেলে তখন তা হিংসায় রূপান্তরিত হয়।

লোভিদের আরেক রূপ হিংসাত্মক হওয়া। আর বিদ্বেষ পোষণ করা। যেমন একটি মেয়ে দেখতে অন্য মেয়ের চেয়ে বেশী সুন্দর না হলে, বেশী সুন্দর মেয়েটিকে হিংসা করে।একটি ছেলে ভালো জব করে, তার ছেয়ে কম ভালো জব করা ছেলেটি , ভালো জব করা ছেলেটিকে হুদাই হিংসা করে। একটি ছেলের সুন্দর জি এফ আছে, যে নিজের অসুন্দর মনের জন্য কোন মেয়ের মন জয় করতে পারেনি সে সুন্দর জি এফ যার আছে তাকে হিংসা করবে।

একটি ছেলে একটি সুন্দর মেয়েকে খুব ভালোবাসে এবং নিজের করে পেতে চায়। মেয়েটিকে একাধিক ছেলে পছন্দ করে। এটা স্বাভাবিক। কিন্তু মেয়েটিকে সবাই জয় করতে পারে না। জয় করার ক্যাপাবিলিটি সবার থাকেনা। যেমনঃ

একটি সুন্দর মেয়ে একদম উপরে দেয়া ছবিটি ইনস্টাগ্রামে পোস্ট করার পর একটা ছেলে কমেন্ট করসেঃ

ছেলেঃ আমি কি ছবিটি আমার গ্যালারি তে সেভ করতে পারি?
মেয়েঃ কেন?
ছেলেঃ আমার বন্ধুদের কাছে প্রমাণ করতে চাই এমন ডানা কাটা পরী আসলেই পৃথিবীতে আছে।।

মেয়েটি একটু হলেও ইমপ্রেস হয়েছে। কিন্তু আহাম্মক হিংসুকরা ইমপ্রেস করতে পারেনি তাই মেয়েটি কমপ্রেসড হয়নি। হুদাই যে ইমপ্রেস করতে পারসে তাকে হিংসা করসে। কিছু মানুষ অহেতুক অন্যের পেছনে লাগে। কোন কারণ ছাড়াই সফল মানুষ গুলোর দোষ ত্রুটি খুঁজে বেড়ায়।সফলদের প্রতি পদে পদে বাঁধার সৃষ্টি করে। নিজের ভেতর যা নেই তা অন্যের মধ্যে দেখলেই সহ্য করতে পারেনা।তাই অন্যকে হিংসা করে।

কারা নারী বিদ্বেষী হয় জানেন? যারা কোনদিন সুন্দর মেয়েদের সাথে প্রেম করতে পারেনি তারা। যারা একটু সুন্দর মেয়েকে প্রপোজ করে ছ্যাকা খেয়েছে বা ছ্যাকা খাওয়ার ভয়ে জীবনে প্রপোজ করার সাহসই পায়নি তারা।

যা কিছু অর্জন করার যোগ্যতা আমার নেই তা আমি যতই হিংসা করিনা কেন কোনদিনও তা পাবোনা। হুদাই হিংসা করব কেন?হিংসা না করে সফলদের, প্রতিভাবানদের যারা এপ্রিসিয়েট করতে পারে তারাই আসলে শ্রেষ্ঠ মানুষ। সবাই শ্রেষ্ঠ হতে পারেনা। যারা হয় তারাই লেজেন্ড। যেমন নো-বল ম্যান না কি একটা আছেনা? ঐটা গুরু জেমসকে হিংসা করে।কোন লাভ হইসে? উলটো পঁচে গেসে। হিংসা করলে আসলে নিজেরই ক্ষতি।যেমনঃ যাদের মনে হংসা বেশী তারা হিংসার কারণে সাউন্ড স্লীপ কখনো দিতে পারেনা। সেরারা নিজ গুণে শ্রেষ্ঠ হবেই। হিংসা-টিংসা দিয়ে সাময়িক বাঁধাগ্রস্থ হয়তো করা যায়, কিন্তু আটকানো কোনদিনও সম্ভব না।
শিরোনামঃ আর্টসেলের 'অনিকেত প্রান্তর' গানের লিরিক্স থেকে। পোস্টটি জন্মদিনে প্রিয় ব্যান্ড আর্টসেলকে উৎস্বর্গ করা হল।
গানটি অবশ্যই শুনুনঃ

মন্তব্য ২৮ টি রেটিং +০/-০

মন্তব্য (২৮) মন্তব্য লিখুন

১| ২৩ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৫১

সোনাগাজী বলেছেন:




সিগারেট খেলে দাঁত হলুদ দেখায়, মুখের কমনীয়তা কমে যায়, কম বয়সেই বড় রোগের সম্ভাবনা! এভ্রিলকে ইহা বলার মতো কেহ আছে?

২৩ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: সিগারেট খেলে দাঁত হলুদ দেখায়, মুখের কমনীয়তা কমে যায়, কম বয়সেই বড় রোগের সম্ভাবনা! এভ্রিলকে ইহা বলার মতো কেহ আছে- সিগারেট , হিংসা এগুলো থেকে খুব কম মানুষ দূরে থাকতে পারে।

২| ২৩ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৫২

সোনাগাজী বলেছেন:



এভ্রিলের বয়স কত, বিয়ে হয়েছে?

২৪ শে অক্টোবর, ২০২২ দুপুর ১২:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বয়স ৩২ , একবার বাল্য বিবাহ হয়েছিল, সেটা টিকেনি।

৩| ২৩ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:৪৬

সোনাগাজী বলেছেন:



সিগারেট খেলে মুখে গন্ধ হয়; ফলে, মেয়েদের বিবাহের জন্য ইহা একটি সমস্যা।

২৩ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ও যাকে বিয়ে করবে সেও সিগারেট খাবে নিশ্চিত।

৪| ২৩ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:০১

হাবিব বলেছেন: বেশ জ্ঞান-গর্ভপূর্ণ লেখা

২৩ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম অনেক ধন্যবাদ।

৫| ২৩ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৩৯

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: কোন নারীর আচার আচরণ এর কারণে তাকে বা সেই টাইপের নারীদের অপছন্দ হলে সেটা নারী বিদ্বেষী নয়। নারী বিদ্বেষী শব্দটা নারী শিকারীদের খুব প্রিয় একটি শব্দ। শব্দটা নারী শিকারে খুব কাজে দেয়। সমাজে নারী বিদ্বেষীর চেয়ে পুরুষ বিদ্বেষীর সংখ্যা বেশি।

শুভ কামনা রইলো

২৩ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: নারী শিকারী বলে কিছু। নারী শিকারীর অপর নাম ধর্ষক। কেউ লাভ কেয়ার রেসপেক্ট দিয়ে কোন মেয়ের হৃদয় জয় করলে তাকে আমরা উইন করা বা লাভ গেইন করা বলে থাকি।

৬| ২৩ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৩৩

কামাল৮০ বলেছেন: কয়ফুট লম্বা এটা বিষয় না কতটা যৌক্তিক চিন্তা করতে পারে সেটা হলো মুল বিষয়।লম্বা হওয়াটা তার অর্জন না।যেটা যার অর্জন না সেটা নিয়ে তার গর্ভকরার কিছু নাই।

২৩ শে অক্টোবর, ২০২২ রাত ৮:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টে তো কোথাও লেখা নেই যে, সে ৬ ফুট লম্বা তাই অহংকার করে, পোস্টের বিষয়বস্তু হলো ওকে বা অন্যদের‍ যারা হিংসা করে এই কারণে যে, আল্লাহ ওদের যা দিয়েছেন তা হিংসুকদের দেননি। পোস্টে বলা হয়েছে সে কাউকে হিংসা করেনা। পোস্ট পুনরায় পড়ার অনুরোধ জানাচ্ছি। সে যৌক্তিক চিন্তা করতে পারে বলেই সে স্কুলে থাকতেই বাইকার হয়েছিল। সে চিন্তা করেছিল বাংলাদেশের মেয়েদের বাইক চালানোর দরকার আছে।

৭| ২৩ শে অক্টোবর, ২০২২ রাত ১০:০৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
- জয় করার ভালো টিউটিরিয়াল তো!!

২৩ শে অক্টোবর, ২০২২ রাত ১০:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বর্তমান যুগের পোলাপান কত কিছু জানে। আমরা এতো জানতাম না ইমপ্রেস করার উপায়।

৮| ২৩ শে অক্টোবর, ২০২২ রাত ১০:০৬

রানার ব্লগ বলেছেন: সিগারেট বা বিড়ি খাওয়াটা কারো জন্যই মোংগল জনক নয়। এটা কোন ভাবেই আধুনিকতার প্রকাশ না কারন ৫০ থেকে ৬০ বছর আগেও বাংলাদেশের রমনীরা বিড়ি বা তামাক খেত তাদের কেউই আধুনিক হয় নাই বা ছিলো না।

২৩ শে অক্টোবর, ২০২২ রাত ১০:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: সিগারেট মদ খাওয়া এগুলো কোন ভাবেই আধুনিকতা নয়। তবে একটা মেয়েরও সিগারেটের প্রতি একটি ছেলের মতো এডিকশন থাকতে পারে। মেয়ে হয়ে সিগারেট টানছে বা বাইক চালাচ্ছে বলে যারা বুলিং ও ইভ টিজিং করসে তাদের ও থাপড়ায় দেয়। এটাই বললাম রানা ভাই।

৯| ২৩ শে অক্টোবর, ২০২২ রাত ১১:২৪

কামাল৮০ বলেছেন: আল্লাহ কাউকেই কিছু দেয় নাই।প্রত্যেক কেই অর্জন করতে হয়।আমিও বলিনাই সে অহংকার করে।
আপনার পোষ্ট অনেক বড়।আমার দুই লাইন মন্তব্যই আপনি বুঝতে পারেন নাই।

২৪ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আল্লাহ কাউকেই কিছু দেয় নাই।প্রত্যেক কেই অর্জন করতে হয়।

কথাটা পুরোপুরি ঠিক নয়।

১০| ২৪ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:১৮

বিটপি বলেছেন: রাস্তায় ইভটিজিং কারা করে? যারা কোন কিছুর তোয়াক্কা করেনা - তারা। এরকম ছেলেপেলেকে সে ধরে ধরে থাপড়াবে আর আর তারা তাকে ছেড়ে দেবে? এত সহজ। আমার একবার দেখার ইচ্ছা থাপড়ানোর পর ছেলেরা তার কি করে! সে এমন কোন মন্ত্রী এমপির মেয়ে না যে এত সাহস দেখাবে। আমার ছোট বোন একবার সাহস করে একটা ছেলেকে পিটিয়েছিল, তার পরিণতি হয়েছিল এরকম যে কয়েকদিন সে স্কুলেই আসতে পারেনি। একই স্কুলে পড়ার কারণে আমিও বেশ ঝুঁকির মধ্যে ছিলাম।

সিনেমার কাহিনী আর বাস্তবতা একরকম নয়। বাস্তবতার শিকার হয়েছি বলেই জানি - মেয়েদের জন্য দুনিয়া এত সহজ নয়।

২৪ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: সেই দিন আর নেই। এখন মেয়েরা বেশ সাহসী। য়ার মডেলদের পাওয়ার কতটুকু তা আপনার ধারণাতেও নেই।

১১| ২৪ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:৪৬

বিটপি বলেছেন: যেসব মডেলরা বিত্তবান বা প্রভাবশালী ব্যক্তিদের শয্যসঙ্গী হয় নিয়মিত, তাদের পাওয়ার সম্পর্কে আমার কোন ধারণা থাকার কথা নয়। তবে যারা সিম্পলি স্নো পাউডারের বিজ্ঞাপন করে বা র‍্যাম্পে ক্যাটওয়াক করে সংসার চালায়, তাদের খুব বেশি পাওয়ার আছে বলে আমি মনে করিনা।

২৪ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: তবে যারা সিম্পলি স্নো পাউডারের বিজ্ঞাপন করে বা র‍্যাম্পে ক্যাটওয়াক করে সংসার চালায়, তাদের খুব বেশি পাওয়ার আছে বলে আমি মনে করিনা।

শুধু তারা নয়, গার্মেন্ট এর মেয়েরাও এখন অনে সাহসী। আগের মতো নোংরা ছেলেদের মেয়েদের নির্যাতন করা সম্ভব নয়। সেদিন কোর্ট বিল্ডিং গেসিলাম। একটি মেয়েকে ইভ টিজিং করেছিল বা নোংরা কমেন্ট করছিল, একটা রুমের সামনে সে দাঁড়িয়ে। রুমের ভেতর মেজিস্ট্রেট , অনেক পুলিশ রুম ভর্তি পুলিশ ছিল । এই পরিবেশেই মেয়েটি ইভ টিজারকে থাপড়ায় দিসে।

১২| ২৪ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:১৮

কামাল৮০ বলেছেন: কতো টুকুন ঠিক আর কতো টুকুন বেঠিক।হয় সবটা ঠিক না হয় সবটা ভুল।তকদিরে বিশ্বাস করলে সবটা ভুল আর তকদিরে বিশ্বাস না করলে সবটা মিথ্যা।

২৪ শে অক্টোবর, ২০২২ সকাল ১০:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: যদি ৬ ফুট উচ্চতা অর্জন করা সম্ভব হতো তবে পৃথিবীর সবাই উচ্চতা অর্জন করত। এটা অবশ্যই জেনেটিক এবং আল্লাহ প্রদত্ত।

১৩| ২৪ শে অক্টোবর, ২০২২ দুপুর ১২:৩০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: মেয়েটি দূর্দান্ত বাইকার।

২৪ শে অক্টোবর, ২০২২ দুপুর ১২:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: বাংলাদেশের মতো রাস্তায় ৭৫/৮০ স্পীড তুলে ভাবা যায়?

১৪| ২৪ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:২৩

রাজীব নুর বলেছেন: আমি নারীদের সম্মান করি। হোক সে এভ্রিল বা হোক সে আমার বাসার বুয়া।

২৪ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: একটা নাটক দেখলাম- ' আমি রোকেয়া বলছি' - সেখানে যারা মেয়েদের অসম্মান করে তাদের একটি লেডি গ্যাং কিডন্যাপ করে হ্যাডফোন থেরাপি দেয় আর বেদম প্রহার করে। হেডফোনে ২৮০০ মিনিট একটা বাজে - ' সকল নারী আমার মা বোন, আমি কোনদিন ওদের টিজ করবোনা'

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.