নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

হিজড়াদের সাথে যেসব স্বাভাবিক মানুষের মিল আছে তাদের হিজড়া বলা যাবে?

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:০৭




প্রথমেই বলে রাখি, আমি জামাত-শিবির ছাড়া স্রষ্টার সকল সৃষ্টিকে ভালোবাসি। আমি বুকে হাত দিয়ে বলতে পারি আমি একজন হিংসামুক্ত মানুষ। শপথ করে বলতে পারি আমি কারও উপকার করতে না পারি, কিন্তু কোনদিন কারও ক্ষতি করিনাই। রেগে গেলে মাথা ঠিক থাকেনা, তাই টক্সিক লোকজনদের তাদের ভাষাতেই জবাব দিয়ে থাকি। স্রষ্টার কোন সৃষ্টিকে কষ্ট দেয়া (জামাত-শিবির ও তাদের পক্ষে যারা কথা বলে তারা ছাড়া) আমার পক্ষে অসম্ভব। যেহেতু আমি মানুষ আমার দোষত্রুটি ভুল অপরাধ অন্যায় লিমিটেশন সুসময়, দু:সময়, ক্রাইসিজ, প্রেম, বিচ্ছেদ এগুলো থাকবে।

আমরা তাদের হিজড়া বলি যারা ট্রান্সজেন্ডার। শারিরীক গঠন, আচরণ ও কথা বলার ধরণ দেখে আমরা হিজড়াদের আইডেন্টিফাই করে থাকি। ট্রান্সজেন্ডার হওয়া কোন দোষ নয়। মিডিয়া প্রফেশনাল দের মধ্যে অনেক ৩য় লিঙ্গ এর মানুষ আছেন। তাই এদের খুব কাছ থেকে দেখার সুযোগ হয়েছে। এরা অত্যন্ত ক্রিয়েটিভ মেধাবী, ফ্যাশন ডিরেকশন, কোরিওগ্রাফি, নৃত্য, অভিনয়, রান্না সহ শিল্পের প্রতিটি সেক্টরে বিচরণ করছেন।

তবে তাদের আচরণগত সমস্যা গুলো খুবই আপত্তিকর। এদের অধিকাংশ প্রচন্ড হিংসুক ও পরনিন্দাকারী, গীবতকারী ও মিথ্যাবাদী হয়ে থাকে। আপনার সাথে কারও প্রেম ৩য় লিঙ্গের লোকেরা সেটা মেনে নিতে পারেন না। ফলে তাদের অনেকে প্রেমের সম্পর্ক গুলো ভেঙ্গে দেয়ার জন্য ওঠে পড়ে লাগে, আপনার জনপ্রিয়তা আকাশ ছুয়া? তাদের সেটা সহ্য হবে না। আপনাকে টেনে নীচে নামানোর জন্য উঠে পড়ে লাগবে। আপনি তার চেয়ে ভালো লিখেন? তার সেটা সহ্য হবেনা। আরেকজন ভালো লেখকের সাথে আপনার প্যাচ লাগাবেই। বিশেষ করে মিডিয়ায় গে/হিজরা বেশী। জন্মগত ভাবে ক্রিয়েটিভ হওয়ায় মিডিয়াকে প্রফেশন হিসেবে সিলেক্ট করে এরা।

কিছুদিন আগে ইনস্টাগ্রামে দীপিকাকে নিয়ে কারিনার পোস্ট অনেকে পড়েছেন কারিনা লিখেছিলেন - দীপিকাকে আমি কম্পিটিটরই মনে করিনা। দীপিকার কম্পিটিটর বড়জোর আলিয়া। অথচ দীপিকা কখনোই কারিনার সাথে কম্পিটিশন করেন নি। দুইজনের মধ্যে প্যাচটা লাগিয়ে একজনের প্রতি আরেকজনজে ক্ষেপিয়ে তুলেছিল একজন গে ডান্স ডিরেক্টর।

চারদিকে লক্ষ্য করলে দেখবেন আমাদের চারপাশে এমন অনেক মানুষ আছে যাদের একমাত্র কাজ হিংসা, গীবত, পরনিন্দা, পরচর্চা, মানুষকে আঘাত করা, সারাক্ষণ অন্যের পেছনে লাগা, আল্লাহর সৃষ্টিকে কষ্ট দেয়া। যেহেতু অধিকাংশ হিজড়াদের আচরণ এমন তাহলে কি যেসব সাধারণ মানুষের আচরণ এমন তাদেরকে কি হিজড়া বলা যাবে?

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:১৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: মিডিয়া জগতের হিজড়ারা কি শারীরিক ত্রুটির কারণে হিজড়া নাকি ছেলে মেয়ে সাজে বা মেয়ে ছেলে সাজে?

আমি জানতাম হিজড়া মানে যাদের যৌনাঙ্গ ত্রুটিপূর্ণ হওয়ার কারণে এরা পুরোপুরি মেয়েও না আবার পুরোপুরি ছেলেও না। এখন শুনি অনেকে নাকি সব যন্ত্রপাতি ঠিক থাকার পরেও ছেলে মেয়ে সাজে বা মেয়ে ছেলে সাজে।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: শারিরীক। অনেক ছেলে অভিনেতা হিজড়াদের মতো অভিনয় করতে পারেন। ওটাকে অভিনয়ে পারদর্শীতা বলা হয়। গল্পের চরিত্রের স্বার্থে ছেলে মেয়ে সাঁজলে অথবা মেয়ে ছেলে সাঁজলে কারও সমস্যা থাকার কথা না।

২| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:২২

মোগল সম্রাট বলেছেন:



বাসে ট্রেনে, গ্রামে, মফস্বলে হিজড়াদের আচরন বেপরোয়া। তারা এখন চাঁদাবাজি করে ট্রাফিক সিগনালে পুলিশের সামনে। টাকা না দিলে ল্যাংটা হয়ে যায় অশ্লীল অংগভঙ্গি আর অশ্রাব্য গালাগাল দেয়। এরাও রাজনৈতিক লেজুড়বৃত্তি শিখে গেছে।

সরকারের উচিত এগুলোকে কোন বাহিনীতে চাকরী দিয়ে দেয়া অথবা জেলখানায় নিয়ে কয়েদিদের রান্না বাড়ার কাজে লাগানো।
অথবা সৌদিতে এক্সপোর্ট করা।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: এদের কর্মসংস্থান এর ব্যবস্থা করা উচিত। এদের সমস্যা হলো এরা অন্যের ভালো থাকা সহ্য করতে পারে না।

৩| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:২২

জ্যাক স্মিথ বলেছেন: অনেক পুরুষের মাঝে মেয়েলি স্বভাব আছে কিন্তু তারা মনেপ্রাণে পুরুষ তাই তাদের হিজড়া বলা যাবে না। কারিনার ক্যারিয়ার শেষ, দিপিকারও শেষর দিকে, তাই এদের নিয়ে আর ঝড়াঝাটি করে লাভ নেই।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে ওল্ড ইজ গোল্ড। মাধুরীর মতো নতুন প্রজন্মের অভিনেত্রীরা নাচতে পারবে?

৪| ৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৩৮

কামাল১৮ বলেছেন: এই জন্য সমাজ ও ধর্ম দায়ী।এরা আর দশটা মানুষের মতোই মানুষ।আমাদের এক বন্ধু ছিলো এমন।সে মৃত্যুর আগ পর্যন্ত আমাদের সাথে থেকে ৬৫ বছর বয়সে মারা যায়।তার কোন সমস্যা হয় নি।সমস্যা সমাজ তৈরি করে।তারা নিজে কোন সমস্যা না।

৩০ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৯:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রতিটি ধর্মই মানবিকতার শিক্ষা দেয়। অনুসারীরা ধর্মগুলোকে কলংকৃত করে থাকে।

৫| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১:০৫

বাকপ্রবাস বলেছেন: শুধু আপ‌নি নন, একটা বিশাল শ্রেণী জামাত শি‌বির‌কে এমন অসহ‌্যভা‌বে ঘৃণা ক‌রে। ওরা সেটা উপল‌ব্ধি ক‌রে কিনা জা‌নিনা।

৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ওদের ঘৃণা না করার তো কিছু নেই।

৬| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৭:১৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

sb]আফসোস!

৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ৯:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আফসারাফ।

৭| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ সকাল ১০:১৯

নাহল তরকারি বলেছেন: সুন্দর।

৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ।

৮| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ বিকাল ৫:৪২

মোহামমদ কামরুজজামান বলেছেন: ভাইজান ,

আমাদের চারপাশে এমন হিজড়াদের অভাব নেই।

তাদের নিজেদের কোন প্রজনন ক্ষমতা (দক্ষতা কিংবা যোগ্যতা) না থাকলেও অন্যের প্রজনন ক্ষমতায় (দক্ষতা কিংবা যোগ্যতা) তাদের এলার্জি সেই লেভেলের। কি আর করা ভাই।

লেজ কাটা শেয়াল সবসময়ই চায় বাকী সব শিয়ালের লেজও তার মতই নাই হয়ে যাক।

৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম।

৯| ৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ৮:৫৭

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: হিজড়ারা সমাজেরই অংশ। এদের কাজে লাগানো উচিত।

৩১ শে ডিসেম্বর, ২০২৩ রাত ১০:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

১০| ০১ লা জানুয়ারি, ২০২৪ সকাল ১১:০১

রাজীব নুর বলেছেন: হিজড়ারা দোকানে দোকানে যায়, বাড়ি বাড়ি যায় টাকা সংগ্রহ করে। এটা লজ্জার। ওরা কাজ করলেই পারে। কিন্তু ওরা কাজ করতে চায় না। কাজ চাইলে অবশ্যই কাজ পাওয়া যায়।
দিন দিন হিজড়ারা হিংস্র হয়ে উঠছে। টাকার জন্য জনসাধারনকে অত্যাচার করে।

০১ লা জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যা এদের অত্যাচার বেড়েই চলেছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.