নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

ব্লগের কিছু কিছু কবি সাহিত্যিক এর পাহাড়ে চলে যাওয়া উচিত।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ১:৩১


ছবিটির দিকে ভালো করে লক্ষ্য করুন। উক্ত ছবিতে বাংলাদেশের অপরূপ সৌন্দর্য ফুটে উঠেছে। তার উপরে বাঙালী মেয়েরা শাড়ীতে অতুলনীয়। মেয়েটির মুখ পর্যন্ত দেখা যাচ্ছেনা, অথচ এক অদ্ভুত আকর্ষন কাজ করছে। ছবিটি প্রেমে পড়ার মতো। কবিদের কবিতা গুলোকেও ছবিটিরর মতো প্রেজেন্টেবল্ হতে হবে। কবিতা যদি পাঠককে আকর্ষনই না করে তাহলে উহা লিখে কি লাভ?

পাহাড়ের প্রতি এক অদ্ভুত আকর্ষন আছে আমার। জীবনের প্রথম হাত ধরা এক পাহাড়ি মেয়ের।পাহাড়ি মেয়েরা অসম্ভব ভালো মানুষ ও রিয়েল হয়ে থাকে। ফেক খুবই কম। পাহাড়ি এলাকায় যারা ঘুরতে গেসেন তারা দেখেছেন যে, সন্ধ্যা নামার পতপরই মনে হবে রাত্রি।পাহাড়ি এলাকা গুলোতে সন্ধ্যা নামার দৃশ্য অতুলনীয়। বিশ্বাস করুন - যদি প্রেমিকার পাশে বসে সন্ধ্যার আগ মুহুর্তে সুর্যাস্তের দৃশ্য আপনাকে নস্টালজিক করে দিবে।কোন পাহাড়ের চূড়ায় বসে সন্ধ্যা নামার অপূর্ব দৃশ্য উপভোগ করার জন্য একজন সুন্দরী প্রেমিকা, ফ্লাস্ক ভর্তী গরম চা ও সিগারেট (যদি অভ্যাস থাকে) সাথে থাকা বাধ্যতামূলক। তবে যারা একাকিত্ব ভালোবাসেন তারা একা একাও দেখতে পারেন। এই মায়াবী দৃশ্য মিস করার মতো নয়।


পাহাড়ে সন্ধ্যা নামার পরপরই আকাশে চাঁদ ভেসে উঠবে।চাঁদের নীলাভ মিটিমিটি আলো যখন নাম না জানা শত শত গাছ পালা ফুল ফল ফসলের ও বৃক্ষের উপর পড়ে তখন এক অসাধারণ সতেজ ঘ্রাণ আসবে যা পাহাড়ে ছাড়া আর কোথাও নেই। স্বর্গীয় হিমেল বাতাস আপনাকে ছুঁয়ে দিবে। আপনি প্রেমময়ী হয়ে উঠবেন। রাত একটু গভীর হলে শিয়াল সহ বিভিন্ন প্রানীর ডাক শুনতে পাবেন। পাহাড়কে জড়িয়ে ধরা ঝর্নাগুলোর স্বচ্ছ পানির উপর উপর যখন চাঁদের আলো পড়ে তখন আলোর প্রতিফলন মনে কাব্যিকতা ছড়াবে। ঝর্ণাধারা থেকে অবিরাম ভেসে আসা কলকল পানির শব্দ অসাধারণ ছন্দ সৃষ্টি করবে।

আমাদের এই ব্লগে অনেক কবি আছেন। অনেকে অনেক ভালো লিখেন। আবার অনেকে কি লিখেন উনারা নিজেরাও পড়েন কিনা সন্দেহ। সেদিন দেখলাম ব্লগে ১ম পাতার ১৫ টি পোস্টের মধ্যে ৯ টাই কবিতা। দুই একটা কবিতা খুবই ভালো। কিন্তু অধিকাংশ ম্যাওপ্যাও। ম্যাওপ্যাও পোস্ট দিবেন, কেউ না পড়লে দোষ দিবেন বেচারা ব্লগের। বলবেন ব্লগে পাঠক নেই। অথচ আমার ১ দিন আগে দেয়া পোস্ট ৮০০ এর বেশী বার পঠিত হয়েছে। ২০০ বার যদি ব্লগাররা ও যারা মন্তব্য করছেন তারা পড়েন, তাহলে বাকি ৬০০ কি ভুতে পড়ছে?

তাই ম্যাওপ্যাও কবিতা যারা লিখেন তারা পাহাড়ে চলে যেতে পারেন।চাঁদ যখন দূরের পাহাড় গুলোর পেছনে লুকিয়ে যাবে ততই চারদিক নীরব হয়ে যাবে। আমি নিশ্চিত শীতল হাওয়ায় আপনার মন প্রশান্ত হয়ে যাবে।মস্তিষ্ক ও মন কাব্যিক হয়ে উঠবে আর জন্ম নিবে সহস্রা অসাধারণ কবিতা। আর আমার মতো কবিতা লিখতে না পারা কোন প্রেমিক সে কবিতা কপি করে প্রেমিকাকে ইমপ্রেস করবে।

পোস্টটি অতিরিক্ত ম্যাওপ্যাও কবিতা আসার কারণে ব্লগের হোম পেজের আকর্ষণ ও ভাবমূর্তি নষ্ট হচ্ছে মনে হল বলে লিখলাম। কেউ কষ্ট পেলে আমি আন্তরিক ভাবে দু:খিত।

মন্তব্য ৪৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪৪) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ১:৫১

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: হঠাৎ রাইগা গেলেন কেন ভাই?

পাহাড় আসলেই মনকে শান্ত করে, মস্তিষ্কে লেখার ভাব নিয়ে আসে। দিনের প্রতিটা ভাগে পাহাড়ের যেন ভিন্ন ভিন্ন রূপ।

মাস খানেক আগে তৃতীয় বারের মতন সাজেক ঘুরতে গিয়ে মনে হয়েছিলো, আমি অকারণে অনেক সময় নষ্ট করি। সে সময় লিখে নষ্ট করা উচিত।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: কই রাগী নাই তো।
সাজেক অত্যন্ত সুন্দর। প্রকৃতির মাধুরী দিয়ে তৈরি।

২| ২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ১:৫২

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: আরেকটা জিনিস, ম্যাওপ্যাও ব্যাপারটা কী? ইদানীং ব্লগে এই শব্দটার ব্যবহার মাঝে মধ্যেই দেখি।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: ম্যাও প্যাও ব্লগার চাঁদগাজী/সোনাগাজী কর্তৃক উদ্ভাবিত সামু ব্লগ থেকে সৃষ্ট এমন একটি বাংলা শব্দ যেটার নির্দিষ্ট কোন অর্থ নেই। তবে ব্লগার সোনাগাজী মানহীন পোস্টকেই ম্যাওপ্যাও পোস্ট বলে থাকেন। শন্দটা এতই ইন্টারেস্টিং যে, এখন সবাই ব্যবহার করা শুরু করছেন ব্লগে। উল্লেখ্য চাঁদগাজী কর্তৃক সৃষ্ট হাউকাউ শব্দটা এখন অনেক নাটক সিনেমায় ডায়লগ হিসেবে ব্যাবহৃত হচ্ছে।

৩| ২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ১:৫৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: সুন্দর উপমা সহ পোষ্টটি আরো সুন্দর হতে পারতো যদি ভাষাতে কিছুটা মাধুর্য থাকতো। দেখেন যারা এখানে শুরু করেন সবাই কবি বা লেখক নন। কেউ কেউ এই ব্লগ থেকেই উচ্চুমানের লেখক হয়েছে/ কবিও। আপনার সাথে একমত হতে পারলামনা বলে আমি আন্তরিক ভাবে দু:খীত। জাত কবিদের পাশ্বে বসে থেকেও কেউ কেউ কবি হয়ে উঠেছেন। থাকতে দেন যারা আজ নবীন লিখতে পারছে না কিছুই দেখবেন আগামীতে তার কবিতা কিংবা গল্প খুঁজে পড়ছি।
আমার কথায় কষ্ট নিবেন না।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি তো কোন কটু শব্দ ব্যবহার করিনি। ম্যাওপ্যাও শব্দটা ফান করে ইউজ করেছি। আপনি বা কেউ কষ্ট পেলে আমি ক্ষমাপ্রার্থী।

৪| ২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৩:০৩

জনারণ্যে একজন বলেছেন: আমার এখানকার বাড়ি পর্বতের কোলে।

কিন্তু সবসময়েই মনে হয় দেশের পাহাড়ের আর মানুষের সারল্যের আলাদা একটা আবেদন আছে। থাকা হয়নি কখনো ওখানে, এখন মাঝে মাঝে ইউটিউবে ভিডিও দেখে দুধের স্বাদ ঘোলে মেটাই।

এবার দেশে গেলে ভাবছি দু'দিনের জন্য হলেও ওখানে থেকে আসবো। কৃত্রিম আর অতি-বুদ্ধিমান মানুষ দেখতে দেখতে ক্লান্ত।

বাই দ্যা ওয়ে, ছবির মেয়েটার হাইট মনেহয় বেশ ভালো।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: পাহাড়ে ঘুরে যাবেন। হ্যাঁ মেয়েটি ৫'৬" ইঞ্চি লম্বা। মডেলতো।

৫| ২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৩:৫৭

সোনাগাজী বলেছেন:



কবি যদি মানুষের কথা মনে রেখে লেখেন, কবিতা সব সময় পা ঠক পাবার কথা।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: একদম ঠিক কথা বলেছেন। আকর্ষণ বিহীন কবিতা পড়ে মজা নাই।

৬| ২২ শে জানুয়ারি, ২০২৪ ভোর ৬:৫১

রিফাত হোসেন বলেছেন: পাহাড় আমার ভাল লাগে। বাসা থেকে পাহাড় দেখা যায়। সূর্যাস্তের সময় রং এর খেলা উপভোগ করা যায়। সম্ভবত এই বাসাটি একদিন ছেড়ে দিতে হিবে। সেদিন খুব মায়া লাগবে।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আবার পাহাড়ের পাশে বাসা নিবেন রিফাত ভাই।

৭| ২২ শে জানুয়ারি, ২০২৪ ভোর ৬:৫৩

সেলিম আনোয়ার বলেছেন: আমি এক প্রকার নিরর্বাসনে আছি। তবে বাংলাদেশ কবিতার দেশ মেঘ বৃষ্টি আলোর দেশ । তাই কবিতা বেশি। কবিতা লিখতে লিখতে ভালো কবিতা লেখা হয়ে যাবে বলেই আমার বিশ্বাস। ব্লগে মোট পোস্ট আর পাঠক দুটোই এখন অনেক কম।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি আপনার কবিতার নিয়মিত পাঠক ও মন্তব্যকারী। আপনি একজন কে ভালোবেসে কবিতা গুলো লিখেন তো, তাই মায়া, পাওয়ার আকুলতা, সত্যিকারের ভালোবাসা নিহিত থাকে কবিতার মধ্যে। ভালো লাগে পড়তে।

৮| ২২ শে জানুয়ারি, ২০২৪ সকাল ৭:৫৮

নয়ন বড়ুয়া বলেছেন: চমৎকার লিখেছেন গোফরান ভাই। যদিও আমি সবার লেখা পড়ি। মন্তব্যও করি। হয়তো উনারা খারাপ সিচুয়েশনের মধ্যে যাচ্ছে ভেবে চুপচাপ থেকে দেখি। ভালো লিখেছেন দাদা...

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ দাদা। আমার কোন অভিযোগ বা অনুযোগ নেই।
আমি শুধু চাই ব্লগের ১ম পাতা কোয়ালিটি পোস্টে ভরে উঠুক।
প্রতিটি পোস্ট সিলেক্টিভ হোক।
সামুর ক্লাস ডাউন না হোক।

৯| ২২ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১০:০৬

নিচু তলাৱ উকিল বলেছেন: অনেক কথাই বলার ছিল, বলা হলনা কিছুই। আমিও একজন ক্ষুদ্র লেখিয়ে তবে কবি হয়ে উঠতে পারিনি। তাই আমি ম্যাও প্যাও থেকে বের হবার চেষ্টা করতেছি। এটেনশন ভাল ছিল । ধন্যবাদ।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: সত্যি বলছি আপনার কবিতা গুলো খুবই সুন্দর। কোন ভাবেই আপনার কবিতা ম্যাওপ্যাও না।

১০| ২২ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১০:১৭

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: এই ব্লগে প্রথমে অনেকে পড়ে, তারপর লিখতে থাকে---কত লেখককে দেখেছি যে প্রথমে ভীষণ খারাপ লিখতে, কিন্তু সময়ে পরিক্রমায় সেই হয়ে গিয়েছে খুবই ভালো মানের লেখক--। সামুটা সবার ব্লক---লিখুক--। তারপরও যুবকেরা অন্য কোন অনৈতিক কাজের সাথে সমৃক্ত না হোক------। আর একটা কথা। প্রেমিকা যে সব সময় সুন্দর হতে হবে এমনটা নয়।

হুমম পাহাড় আমাকে বড় বেশি টানে, সাথে সমুদ্রও--খুবই ভালবাসি এই দুয়ের কমবিনেশন ---
শুভকামনা রইলো নিরন্তর।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: সুন্দর মানে আমি ফর্সা বুঝাইনি। সুন্দর হলো সে যার একটা সুন্দর মন রয়েছে। আমার একটা পোস্ট কালো মেয়ে পড়বেন। সুন্দর কাল হয়, ফর্সা হয়, শ্যমলা হয়।

অনেক ধন্যবাদ।

১১| ২২ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১০:২৫

কালো যাদুকর বলেছেন: আপনার প্রথম ছবি একশ্রেনীর মানুষদের ভাল লাগবে। দ্বিতীয় ছবি আরেক শ্রেনীর মানুষদের ভাল লাগবে। আমি কিন্তু বলছি না ভাল বা মন্দ।
যা হোক কবিগন পাহাড় দেখতে কিভাবে যাবে বলেন? দেশে শুনেছি সব কিছুর দাম বেড়েছে। তাহলে বাস ভাড়া বা বিমান ভাড়ারও দাম বেড়েছে। হোটেল বা মোটেলের রুম ভাড়াও বেড়েছে।
কবিদের আরেক সমস্যাও আছে, এঁদের পকেটে টাকা পয়সাও কম থাকে। একেবারে আরিয়াল খাঁ বিলের মতই এদের পকেট। ফাঁকা। কবিদের মনে হয় পাহাড়েও যাওয়া হবে না, ভাল কবিতাও লেখা হবে না।
তাই আপাতত আসুন তাঁদের অখাদ্য কবিতা গুলোই আমরা আপাতত পড়তে থাকি। এগুলোই একসময় ভাল লাগবে পড়তে পড়তে।
(ইহা একটি রম্য কমেন্ট)।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কারো দারিদ্র্যতা নিয়ে ফান করবেন না প্লিজ। বর্তমানে আমি নিজেও টাকাহীন। পাহাড়ে যেতে অনেক বেশী টাকা লাগেনা। আমাদের দ্রশে অনেক পাহাড়। ইফোর্ডেবল কোন একটাতে গেলেই হইল।


ধন্যবাদ ভাই।

১২| ২২ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৪৮

মোস্তফা সোহেল বলেছেন: আবার কবিদের পেছনে লাগতে গেলেন কেন।ম্যাও প্যাও পোষ্ট এড়িয়ে যাবেন।
যেটা ভাল লাগে পড়বেন।আমিও ম্যাও প্যাও লিখি মাঝে মাঝে।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার পক্ষে কারও পেছনে লাগা সম্ভব নয়।
জামাত শিবির ছাড়া আমি আল্লাহর সকল সৃষ্টিকে ভালোবাসি।

১৩| ২২ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১০:৫৭

রানার ব্লগ বলেছেন: কবি এবং কবিতা দুইটাই বিপদজনক ! এদের ছোবেন না , এরা আপনাকে বরবাদ করে দেবে ।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কবি এবং কবিতা দুইটাই সুন্দর। তবে ম্যাওপ্যাও পরিত্যাজ্য।

১৪| ২২ শে জানুয়ারি, ২০২৪ সকাল ১১:২৯

বিজন রয় বলেছেন: প্রথম পেজে কবিতা ছাড়া আর কোনো ম্যাঁওপ্যাঁও পোস্ট থাকে না?

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: থাকে তো। তবে কবিতা বেশী।

১৫| ২২ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ১:১৪

রাজীব নুর বলেছেন: আমার পছন্দ হচ্ছে পাহাড় এবং সমুদ্র।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: কেন যেনো আমার সমুদ্র ভালো লাগেনা।

১৬| ২২ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:২৬

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: পাহাড় আমার অনেক পছন্দের যদিও খুব কমই গেছি পাহাড়ে। নগর জীবন একদম অসহ্য লাগছে । যদি কোন উছিলাতে পাহাড়ে যাওয়া যেতো।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই আসেন চট্টগ্রাম। আমার বাসা থেকে পাহাড় খুব কাছে। যতদিন ইচ্ছা থাকেন। কোন সমস্যা নেই।

১৭| ২২ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:১৪

আলামিন১০৪ বলেছেন: জ্বী ভাই, একটা পাহাড়ের কিয়দংশ দেখলাম শুধু, উপত্যকার খোজ পেলাম না। আপনার কাজ তো নিসর্গ নিয়ে না, নারী মডেল নিয়ে, আপনি আসলে কোন পাহাড়ের কথা বললেন, বুঝা গেল না।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: না ভাই আমি নারী / পুরুষ মডেল দের সাথে কাজ করি দুবেলা দুমুঠো ভাতের জন্য। মিডিয়া আমার রুজি-রুটির জায়গা।

১৮| ২২ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৩৭

রাজীব নুর বলেছেন: আপনি কোথায়?
মন্তব্যের উত্তর দেবেন কখন?

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই সারাদিন তো অন্ন জোগাড় করতে কর্ম করতে হয়। এই টাইমে বাসায় আসি।

১৯| ২২ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:৪৪

অনিকেত বৈরাগী তূর্য্য বলেছেন: ক্যাচালযুক্ত পোস্ট লোকে বেশি পড়ে। কবিতা সবাই পড়ে না।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ৮:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: দাদা এই আমার সর্বশেষ ৫০ পোস্ট দেখেন তো। একটাও ক্যাচাল পোস্ট নেই। সব পোস্ট পাঠক পাইছে। আমি কয়েকটা কবিতা লিখছিলাম। সেগুলোও ৪০০/৫০০ পাঠক পেয়েছিল।

২০| ২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ১০:৪৯

কালো যাদুকর বলেছেন: আবার আসলাম কমেন্ট ক্লিয়ার করার জন্য।

আমি আগেই বলেছি ইহা রম্য রচনা। কাজেই যাহা বলা হয়েছে আপনার পোস্টকে রম্য করেই বলেছি। আশা করি বোঝাতে পেরেছি।

দরিদ্রতাকে সন্মান করা ছাড়া, আমার আর কোন অনুভূতি নেই দরিদ্রতার ব্যাপারে। আশা কবি ভুল বুঝবেন না।
আমিও কবিতা লিখি, ম্যাও প্যাও জাতীয়। আমার পকেটও ফাকা। পাহাড়ে যাওয়ার টাকা আমারও নাই ভাই।

ভাল থাকুন।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ১১:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: নাউ ক্লিয়ার। ইট'স ওকে। এখন বুঝছি।

ভালো থাকুন আপনিও।

২১| ২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ১০:৫৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আমাদের রাজীব নূর ভাই আমার জানামতে এই ব্লগে সবচেয়ে বেশি পোষ্ট দাতা। ওনাকে আমার খারাপ লাগে না। ওনার যে কোন পোস্ট পড়ে যাই। কোন কোন সময় মন্তব্য করা হয়ে ওঠে না। তবে আমি ব্লগে প্রতিদিনি একবারের জন্য হলেও আসি। পড়ে যাই। হারিয়ে যাওয়া লোকজনদের খুঁজি। যারা একেবারে হারিয়ে গেছে তাদের জন্য কষ্ট হয়।

২২ শে জানুয়ারি, ২০২৪ রাত ১১:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: রাজীব ভালো মানুষ। একই সাথে ভদ্র শিক্ষিত ও মার্জিত। অত্যন্ত হাই ক্লাস ফ্যামিলি বিলং করেন। হুম আমিও। আমারও সেম।

২২| ২৩ শে জানুয়ারি, ২০২৪ রাত ১২:৩৩

জাহিদ অনিক বলেছেন:
আমি পাহাড় পর্বতে চলে যেতে রাজি আছি। পাঠিয়ে দিন প্লিজ!!!

২৩ শে জানুয়ারি, ২০২৪ রাত ১০:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: চলে যান প্লিজ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.