নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

শুধু এক পক্ষের লোকজন থাকলে ব্লগ কি আর ব্লগ থাকে?

১৪ ই মার্চ, ২০২৪ রাত ১২:২৭


ছবিতে দেখতে পাচ্ছেন বিদ্যা সিনহা মিম কে। ইফতার করছে। মিম একজন হিন্দু। আমি দু:খিত হিন্দু শব্দটা বলার জন্য। আমরা সবাই (জামাত- হেফাজত ছাড়া) বাংলাদেশী। সে রোজার সময় ইফতার করে, ঈদের সময় ঈদ সেলিব্রেট করে, কোরবানির সময় খাসি জবাই করে কোরবানি। সে একজন সেকুলার। অত্যন্ত দু:খজনক ব্লগে প্রকৌশলী নাম দিয়ে কথিত এক মোল্লা মানসিকতার ব্লগার সেকুলার দের প্রতি বিদ্বেষ ও ঘৃণা স্প্রেড করছে মহান রমজান মাসে যেখানে সেখানে নয় স্বাধীন মত প্রকাশের শ্রেষ্ঠ মাধ্যম সামহোয়্যারইন ব্লগে। বিষয়টি অত্যন্ত হতাশাজনক।


জামাত শিবির ও হেফাজতকে ইসলামের নাম ভাঙিয়ে কোন সভা,বৈটক, সেমিনার, আলোচনা, দোয়া মাহফিল, ইফতার মাহফিল, ওয়াজ মাহফিল কোন কিছুই করতে দেয়া উচিৎ না। কারণ জামাত ইসলাম এর লক্ষ্য উদ্দেশ্য হইল বাংলাদেশকে বাংলাস্থান ও হেফাজতের উদ্দেশ্য হইল বাংলাদেশকে জঙ্গিস্থান বানানো। এই জামাত সরাসরি আমাদের মুক্তিযুদ্ধ ও বাংলাদেশকে অস্বীকার করে। আর হেফাজত তো ব্লগারদের হত্যা করার জন্য তালিকা প্রকাশ করেছে। যতই দুয়া মাহফিল, জিকির মাহিফিল, হেন তেন লবা লছা নাম দিক না কেন এদের একমাত্র এজেন্ডা সংঘবদ্ধ হয়ে জঙ্গিবাদ কায়েমের ও বাংলাস্থান বানানোর এজেন্ডা বাস্তবায়ন করা। তাই এদের দমন করে ছাত্রলীগ ভালো কাজ করছে। জামাত-হেফাজত যে ভণ্ড এবং তাদের আসল উদ্দেশ্য কারও অজানা নয় তাই তাদেত এসব ভং-চং দমন করা ভিষণ জরুরী। দুয়া- ইফতার মাহফিল এর নামে তাদের কোন অবস্থাতেই সংঘবদ্ধ হয়ে দেশে বোমাবাজি বা হলি আর্টিজান এর ঘটনার পুনরার্বৃত্তি ঘটতে দেয়া যাবেনা।

এই আপাদমস্তক ভন্ডরা ইফতারের পর প্রেমিক প্রেমিকা একটু মিট করলে, হাগ করলে, কিস করলে হাউকাউ করে। ইফতারের পর একজন স্বাধীন নাগরিক বা প্রেমিক/প্রেমিকাকে কিস করবে নাকি তারাবির প্রস্তুতি নিবে সেটা যার যার ব্যক্তিগত ব্যাপার।তোমরা যদি মসজিদে বা যেকোন স্থানে বসে ইসলামের নাম ভাঙিয়ে দুয়া/মাহফিল এর নামে ভন্ডামি করতে পার তাহলে দুইজন তরুণ তরুণী একে অপরকে চুমা দিতে পারবেনা কেন? তুমি ওদের ব্যক্তিগত বিষয়ে বিশ্রী নাক গলাবা, এদের নিষিদ্ধ করার, দমন করার আন্দোলন করবা আর তোমাদের ইসলাম প্রচারের নামে বাংলাদেশ এর স্বাধীনতার প্রতি বিদ্বেষ স্প্রেড করার ও জঙ্গিবাদ কায়েমের ষড়যন্ত্র চালাকালীন ছাত্রলীগ ধোলাই দিলে স্বৈরাচার স্বৈরাচার বলে চিল্লাবা। আরে তুমি নিজেই তো স্বৈরাচারী হয়ে দুইজন ছেলেমেয়ের ব্যক্তিগত বিষয়ে হস্তক্ষেপ করছ। তারা পাপ করলে তাদের আল্লাহকে তারা জবাব দিবে। তোমারে হাউকাউ করতে কে কইছে?

অত্যন্ত দু:খের সাথে বলতে হচ্ছে ব্লগে লক্ষ্য করা যাচ্ছে চারজন ব্লগারের নাম মেনশন করে অপবাদ দেয়া হচ্ছে তারা নাকি ইসলাম অবমাননা করছে। অথচ এটা একটা কমিউনিটি ব্লগ। এখানে স্বাধীন মত প্রকাশ করার ক্ষেত্রে সকলের সমান অধিকার। ব্লগে প্রতিদিন অহেতুক কতগুলো ইসলামি পোস্ট আসছে। স্বাভাবিক ভাবেই সে পোস্টের সাথে যে কেউ সহমত না জানাতে পারে, নেতিবাচক মন্তব্য করতে পারে, প্রত্যেকের ভাবনা চিন্তা আলাদা। তাই বলে যারা ইসলাম মানেনা বা বিভিন্ন ইসলামি উক্তির যৌক্তিকতা ও গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলে তাদেত ব্লগ থেকে বের করে দেয়ার জন্য মডারেটরকে চাপ প্রয়োগ করতে হবে। শুধু ১ পক্ষের লোকজন থাকলে ব্লগ কি আর ব্লগ থাকে?

মন্তব্য ২৪ টি রেটিং +২/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ১:১৩

নয়ন বড়ুয়া বলেছেন: বেশ কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করেছেন দাদা...

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ দাদা আপনার মন্তব্যের জন্য।

২| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ২:০৩

সোনাগাজী বলেছেন:


ডাক্তার, ইন্জিনিয়ার, শিষক, মাদ্রাসার লোকজন সবাই মিলে ধর্ম প্রচারে লেগে গেছে; দেশ চালাবে কারা?

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: বুঝলাম না। সবাই ধর্ম প্রচারক হয়ে গেলো কেন?

৩| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ৩:০৫

নাহল তরকারি বলেছেন: আমি যতগুলো ওয়াজ মাহফিলে গিয়েছি সেখানে রাষ্ট্রের সার্বভৌম নষ্ট হয় এমন কোন কিছু নিয়ে কথা বলতে শুনি নাই। কোন মুসলিম , এই প্রার্থনা করতে শুনি নাই যে বাংলাদেশ যাতে অখন্ড ভারত হউক। জামাত ও হেফাজত কে ও অখন্ড ভারত প্রতিষ্ঠা করতে কোন কার্যক্রম করতে দেখি নাই। মুক্তিযুদ্ধের সময় জামাত পাকিস্তানের পক্ষে ছিলেন। সেটার জন্য তাদের ক্ষমা চাইতে হবে।

আরেকটা যেটা বললেন উমুক্ত সবার সামনে প্রেমিক প্রেমিকা চুমাচুমি করা। আমরা মনে করি বিদেশ ওপেন সেক্স এর দেশ। এই ওপেন কিস তো বিদেশে হয় না। বিদেশে ইভটিজিং হয় না। বিদেশে নারীর অনুমতি ছাড়া তার শরীর স্পর্ষ ও করতে পারেবন না।

আমি, আপনি ও অন্য পুরুষ চাইবে না যে নিজেদের স্ত্রী অন্য কারো পুরুষের যৌন সুখের কারন হউক। এখন ধর্ম বিয়ের আগে এমন মেলামেশা সার্পোট করে না। তাই বলে আপনারা এই খারাপ জিনিস কে সার্পোট দিবেন কেন? খারাপ জিনিস সব সময় খারাপ।

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কি অবস্থা? রোজা কেমন কাটছে?

৪| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ৩:০৭

নাহল তরকারি বলেছেন: ডাক্তার, ইন্জিনিয়ার, শিষক, মাদ্রাসার লোকজন সবাই মিলে ধর্ম প্রচারে লেগে গেছে; দেশ চালাবে কারা? দেশ চালাচ্ছে খারাপ মানুষেরা। দুর্নিতীবাজ, দখলবাজ, মূর্খ লোক, বাজে লোক, ধর্ষনবাজ এরা দেশ চালাচ্ছে এখন।

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম।

৫| ১৪ ই মার্চ, ২০২৪ ভোর ৫:২০

পুরানমানব বলেছেন: কোনখানা খারাপ আর কোনখানা ভাল তাহা বুঝিবার মতো সুস্পষ্ট জ্ঞান আপনার শুন্যের কোঠায়। সুবিধাবাদিরা খারাপকেও জায়েজ করিয়া লইতে চায় আলতুফালতু উদাহরণ দিয়া, এমনকি সমাজের নিকৃষ্ট কর্মকান্ডে এরা বাহবা দিয়া যাইতে থাকে।

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ওহ আচ্চা। ধন্যবাদ মতামতের জন্য।

৬| ১৪ ই মার্চ, ২০২৪ ভোর ৬:৪২

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:




সবার উপরে মানুষ সত্য
তাহার উপরে নাই

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ।

৭| ১৪ ই মার্চ, ২০২৪ ভোর ৬:৪৫

কামাল১৮ বলেছেন: মুখে ধর্মের কথা বলে চুরি চামারি করলে ও দোষ নাই।

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: বড়ই আচানক ওরা।

৮| ১৪ ই মার্চ, ২০২৪ সকাল ১০:৩০

ধুলো মেঘ বলেছেন: প্রেমিক প্রেমিকা ওপেন এয়ারে চুমাচুমি করলে আপনার মতে সেটা কোন দোষ না। তাই না? আপনি এখানি কালারড হয়ে গেলেন। আমরা আমাদের সংস্কৃতি নিয়ে গর্বিত, যেখানে প্রেমিক প্রেমিকা কেন, স্বামী স্ত্রীও যদি প্রকাশ্যে চুমাচুমি করে, সেটাও বেলেল্লাপনা বলেই ধরা হয়। আপনি আমাদের সংস্কৃতিকে শ্রদ্ধা করেন না, মানে আপনি আমাদের সংস্কৃতির অংশ নন।

যেসব ইসলাম বিদ্বেষী ব্লগারগণ (আপনার মতে চারজন)সামু ব্লগে ডিম পাড়তে আসে - গঠনমূলক আলোচনা এদের লক্ষ্য নয়। এদের মূল লক্ষ্য হল ইসলামের অনুসারীদের সংবেদনশীল জায়গাতে আঘাত দিয়ে উত্যক্ত করা। তাদের পয়দা করা তথ্যের উৎস জানতে চাইলে তাদের আর হদীস পাওয়া যায়না। কমেন্টার অগ্নিবেশের মন্তব্যগুলো দেখলে বুঝতে পারবেন। কোন যুক্তি নেই - কেবল গালাগালি। এরা কি ব্লগে গঠনমূলক আলোচনা করতে আসে, নাকি অর্থহীন ক্যাচাল করতে?

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: অগ্নিবেশ এর যুক্তি খন্ডন করতে না পেরে ব্লগ মমিনরা উনারে দমনের দাবি করছে।

৯| ১৪ ই মার্চ, ২০২৪ সকাল ১১:০০

নতুন বলেছেন: ব্রাকের ঐ পোলা মাইয়া এতো মানুষের মাঝে চুম্মা দিয়া অবশ্যই ভালো কাজ করেনাই।

ঐ চুম্মা ভদ্র চুম্মা না। কোন ভদ্র বিদেশীরাও এমন অনুস্ঠানে এমন চুম্মা দেয় না। সেটা ওদের দৃস্টিতেও অভদ্রতা।

প্রেম করুক সেটা তাদের নিজেদের ব্যাপার কিন্তু এমন ভাবে রোমন্টিক চুম্বন নিবুধিতা।

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি নির্দিষ্ট কোন চুমার কথা বলিনাই।

১০| ১৪ ই মার্চ, ২০২৪ দুপুর ১:১৪

রাজীব নুর বলেছেন: আপনি সামুতে সমস্ত জামাত, কাঠ মোল্লা, শিবির, বক ধার্মিক এবং ফতোয়াবাজদের গলা টিপে ধরেছেন। আপনাকে ধন্যবাদ।

১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৪:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা প্রকাশ্যে আসেনা।

১১| ১৪ ই মার্চ, ২০২৪ বিকাল ৫:৪১

তানভির জুমার বলেছেন: জামাত শিবির ও হেফাজতকে ইসলামের নাম ভাঙিয়ে কোন সভা,বৈটক, সেমিনার, আলোচনা, দোয়া মাহফিল, ইফতার মাহফিল, ওয়াজ মাহফিল কোন কিছুই করতে দেয়া উচিৎ না।

জামাত শিবির ও হেফাজত যদি কোন সময় ক্ষমতাবান ওয়ে উঠে এবং একই প্রক্রিয়া আপনাদের উপর প্রয়োগ করে তখন কি করবেন? জামাত শিবির ও হেফাজত তাদের মতবাদ প্রচার করুক আপনারা আপনাদের মতবাদ প্রচার করেন পাবলিক যাদের বেটার মনে করবে তাদেরটা গ্রহণ করবে।

ঢাবিতে ছাত্রলীগ এই রোজার মাসে যে ন্যক্কারজনক হামলা করলো কিছু নিরহ ছাত্রদের উপর তাতে আপনার কি মনে হয়? উগ্রহিন্দুত্ববাদী সন্ত্রাসীরা কি ছাত্রলীগ কে গ্রাস করে ফেলেছে ?

১৪ ই মার্চ, ২০২৪ সন্ধ্যা ৭:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার ব্লগে ৭০০০ তম মন্তব্য টি করায় আপনাকে শুভেচ্ছা অভিনন্দন ও ধন্যবাদ। যেহেতু আমার ব্লগে ৭০০০ তম মন্তব্য আপনি করেছেন তাই কিছু বলা থেকে বিরত রইলাম।

১২| ১৪ ই মার্চ, ২০২৪ রাত ৯:২৫

রানার ব্লগ বলেছেন: আমাদের দেশের জাতীয় খেলা যখন হা ডু ডু, প্রতিপক্ষ তো লাগবেই।

১৪ ই মার্চ, ২০২৪ রাত ১০:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.