নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

প্রিয় দেশবাসী কর্মস্থলে আসুন। প্লিজ কোটা আন্দোলন সফল করতে গরীবের পেটে লাথি মারবেন না।

১৮ ই জুলাই, ২০২৪ সকাল ১০:৪৭



যারা চাকুরী ব্যাবসা বাণিজ্য করেন তাদের সাথে কোটা আন্দোলন কারীদের কোন বিরোধ নেই। আমাদের সকল শিল্পী, মুক্তমনা ব্লগাররা কোটা সংষ্কার এর পক্ষে।আমাদের পরিবারের সদস্যরাও কোটা আন্দোলনে রাজপথে নামছে। নীচের স্ক্রিনশটে লিনার স্ট্যাটাস দেখুন। কিন্তু দেশ শাট ডাউন দিলে আন্দোলন কারীদের কি লাভ? আপনাদের পরিবারে বর্তমানে যারা রোজগার করেন তারা যদি কর্মস্থলে যেতে না পারেন তাহলে আপনাদের পরিবারের কি হবে? দেশ অচল করলে দেশের সাধারণ মানুষের ক্ষতি। এমনি আমরা গরীব। আমি নিজে গরীব। ধার দেনার অন্তত নেই। বাংলাদেশ ১ জন মানুষও নেই যার মাথাপিছু ঋণ নেই, দ্রব্যমূল্যের লাগামহীন দাম, অসহ্য গরম, অস্থিতিশীল অর্থনীতি, শ্রম বাজারের করুণ অবস্থা। সাধারণ শ্রমিকরা দিনে এনে দিনে খায়, কত মানুষ কোন রকমে ১ বেলা খেয়ে বেঁচে আছেন। এদের ক্ষতি করার তো দরকার নেই। আপনারা কোটা উঠিয়ে ক্যাডার হয়ে দেশটাকে লুটেপুটে খাওয়ার জন্য আন্দোলন করছেন করেন, কিন্তু যে বাবা-ভাই-বোন মাথার ঘাম পায়ে ফেলে সারাদিন কাজ করে আপনাদের মুখে খাবার তুলে দিচ্ছে, বই খাতা কিনে দিচ্ছে, পড়ালেখা করাচ্ছেন তাদের তাদের কর্মস্থলে যাওয়ার পথ অবরোধ করার অধিকার আপনাদের নেই।

প্রিয় দেশবাসী দেশে কিছু দেশ ও মানুষ প্রেমী নির্লোভ ছাত্রলীগ আছেন। তারা আজ রাজপথে আছেন।রাস্তাঘাটে কোন সহিংসতা ঘটাতে দেয়া হবেনা আজ। ইতোমধ্যে আপনারা জেনেছেন এই আন্দোলন নিয়ে শিবির জল ঘোলা করার চেষ্টা করায় এই আন্দোলন মাঠে মারা গেছে।

তাই দেশ স্ট্রাক করে নিরপরাধ দরীদ্র জনতার পরিবারের মুখের খাবার টুকু কেড়ে নিবেন না। বর্তমানে দেশে সারভাইভ করা খুবই কঠিন। তাই নিজের জব বা ব্যাবসার ক্ষতি করা যাবেনা। আমি আমার কর্মস্থলে। আপনারাও যান। কোন ভয় নেই। ছাত্ররা আমাদেরই ভাই বোন সিন্তান। ওরা কারও রুটি রুজিতে বাধা দিবেনা।

জানি শিরোনাম দেখেই আমায় অপমান হেনেস্থা অপদস্ত করার জন্য যারা একটি সুযোগের আশায় চাতক পাখির মত তাকিয়ে থাকে, আমায় এট্যাক করে কথার ছুরি দিয়ে রক্তাক্ত করার জন্য করুণার ধারা অব্যাহত রাখার মুখোশ খুলে কাপড় খুলে উলঙ্গ হয়ে মাল্টি থেকে ২৪/৭ হিংস্র হয়ে যায় তারা অলরেডি কাপড় চোপড় খুলে ফেলছে আমাকে কয়েকজনের দেওয়া হেডম বলে কুকুরের মত কামড়াবে বলে। নিজস্ব হেডম নেই। যারা কুকুরের মত লেলিয়ে দেয় তাদেরও প্রকাশ্যে আসার হেডম নেই আর যারা কামড়ায় তারা তো কুকুরের চেয়ে জঘন্য। জানি প্রতিদিনের মত এই পোস্টের পরও ছাইয়া থেকে রোদ্রে এসে করুণা না করে, পোস্ট ও মন্তব্যের মাধ্যমে, কুয়েতে বসে, স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধ তাই বাড়িতে বসে, মোটাদাগে যে যেখান থেকে সম্ভব গালিগালাজ করবে। দেখুন এরা কিন্তু মুরগির কলিজা। কোটার পক্ষে যে আন্দোলন চলছে সে আন্দোলনে একজনেরও যাওয়ার সাহস নেই।শুধু ব্লগে ছদ্ম নামে ঘেও ঘেও করবে - " ঐ গোফরান তুই কোথায়? তোরে মেরে ফেলব, কেটে ফেলব, ব্যান করব। তুই ফকির, তুই লোন নেস, তুই পতিতা ব্যাবসায়ী, ইহুদী, কাফের, ইসলাম বিরোধী, ভারতীয় দালাল, জোকার, ফালতু, গাদ্দার, বেয়াদব, গোঁয়ার, ব্যাক্তি জীবনে এই করছে সেই করছে " মানে দুনিয়ার এমন কোন অকথ্য ভাষা নাই এরা ইউজ করেনা। কিন্তু আফসোস আমি তাদের দিচুনা। সকাল ৮ থেকে রাত ৩ পর্যন্ত এসব বেকার ফেতনাবাজ ও চুগলখোরের দল আশায় থাকে কখন আমি রিএক্ট করব। আরও আফসোস এর বিষয় লিনা আমারে বলছে "দেখ তুমি জান তুমি কি, কে কি বলছে তাতে তোমার কি আসে যায়?খবরদার ওরা যেন কোন ভাবেই তোমাকে ওদের লেভেলে নামিয়ে ফেলতে না পারে। "
একজন ইনবক্সে মেসেজ দিলেন, সত্য মিথ্যা জানিনা, চট্টগ্রামে থাকা এক শিবিরবে সদস্য যে বুয়েট থেকে পাশ করছে সে পরিকল্পনা করছে আমাকে হত্যা করবে। আমি মরতে প্রস্তুত। যে মরতে ১৫ বছর আগে থেকেই প্রস্তুত। আমারে মৃত্যুর ভয় দেখিয়ে লাভ নাই।


আমায় যারা ভালোবাসেন, তাদের কাছে অনুরোধ, দেখুন গালিবাজ ব্যাক্তি আক্রমণ কারীদের কে লেলিয়ে দিয়েছে, এগুলো কার মাল্টি আপনারা জানেন, প্লিজ আমাকে গালি দিচ্ছে দিক, ওরা যখন ব্লগে আমায় গালিগালাজ করে তখন আমি আমার পরিবারের জন্য রোদে পুড়ি বৃষ্টিতে ভিজি। আপনারা কাইন্ডলি তাদের পরিহার করুন। তাদের পোস্টে ক্লিক করবেন না। মন্তব্য করবেন না। এরা ২/৩ জনের বেশী না। এরা নিজেরাই নিজেদের পোস্ট পড়ে, নিজেরাই সে পোস্টে লাইক দেয়, নিজেরাজ নিজেদের নিজেদের পোস্টে কমেন্ট করে, সে কমেন্টে নিজেরাই লাইক করে। এদের এসব সার্কাস ব্লগে এখন সবাই বুঝে ফেলছে। এদের এড়িয়ে চলুন। কোন রকম রিএক্ট করবেন না। আমি আগামী ৭ দিন কাজের চাপে ডুবে থাকব ও আমার দেশের খেটে খাওয়া মানুষের জন্য রাজপথে থাকব। প্লিজ ওদের কোন রকম রিএক্ট করবেন না।

আমাদের দেশ ও দেশের মানুষের পক্ষে লিখতে থাকুন। ওরা গালি দিতে এলে ব্লক দিন। নিজের ব্লগ সিকউর করুন।

জয় বাংলা।

মন্তব্য ৪৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৪৫) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:০৪

ধুলো মেঘ বলেছেন: একটা কুত্তা লীগ আমাকে নিরাপত্তা দিতে আসুক। ঐ নিরাপত্তা আমি ওর গুহায় ভরে দিব কথা দিলাম।

তন্বীর রক্তমাথা চেহারা দেখার পরে একটা কুত্তা পিটায়া আধমরা করতে আমার আর তত সইতেছেনা।

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: কেন বাংলাদেশের মানুষ কে নিরাপত্তা দিলে আপনার পশ্চাৎদেশ জ্বলে কেন আপনি পাকি জারজ? সামান্য আধা বেলা হরতাল সফল করার হেডম নেই আবার অনলাইনে ছদ্ম নামে গালিগালাজ। মেরুদন্ড হীন দেখছি ব্লগের এসিব চাপাবাজ দের মত মেরুদণ্ড হীন আর দেখিনাই। তো আমারে কোথায় মারবেন? আপনার বাসার সামনে নাকি কাতারে নাকি মিডলইস্টে?

২| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:১৩

নতুন বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

আপনি কি ঢাবিতে ছাত্রদের নিরাপত্তা দেওয়া সেই ছাত্রলীগের কথা বলছেন?

তারা অহংকারে এতো বাড় বেড়েছিলো যে বুঝেনাই ছাত্রদের সাধারন ছাত্ররা একত্র হলে কি হয়।

তাদের হল ছাড়া করেছে এবং বাড়ী ফিরে গেছে।

নিলর্জ গুলি আসবে কারন ওরাতো লাঠিয়ালের চাকুরী নিয়েছে,

They Sold Their Soul to the Devil

এই বার আসেন আপনার ভন্ডামী নিয়া কথা বলি।

আপনি গতকালের হামলার পরে কইছেন আপনি নিন্দা জানাইতেছেন।
আজ তাদের দেশপ্রমিক বলছেন!!!

আপনিও তাহলে কুমিরের কান্নাই কানছিলেন গতকাল?

নাহলে গতকাল যারা নিন্দনিয় ভাবে ছাত্রদের উপরে হামলা করলো আজ তাদেরই আবার বলছেন ছাত্রদের পেটাতে...

আপনি সাচ্চা আয়ামীলীগ ভাই... B-)

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: আরে নতুন ভাই? আইসা পড়ছেন? আমি আরও চিন্তাই ছিলাম নতুন ভাই গেলেন কই? লন আপাতত ঠান্ডা খান।


আমি ছাত্রলীগ কে দুই ভাগে ভাগ করছি।

১) বর্তমানের সুবিধাবাদী।
২) প্রকৃত ছাত্রলীগ।

আমি ২ নং এর কথা বলছি যারা কোন পোস্ট বা রাজনৈতিক সুবিধার ধার ধারেনা। আপনি উত্তেজিত হয়ে গুলিয়ে ফেলবেন না কূল ডাউন ম্যান।

৩| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:২০

হাসান মাহবুব বলেছেন: হ্যাঁ, আমি দেখলাম নটরডেম কলেজের ছাত্রদের লীগ আর পুলিশ মিলে খুব নিরাপত্তা দিচ্ছে। আপনি নির্লজ্জতার সমস্ত সীমা পার করে এসেছেন। আপনার বোধবুদ্ধি লোপ পেয়েছে। আপনি ডিলিউশনে আছেন। গেট ওয়েল সুন।

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি তো ছাত্রদের কথা বলিনাই। আমি বলছি কর্মজীবী দের কথা। ওদের কর্মস্থলে যেতে দিবেন না কেন? যে সব লীগ ওদের পিটাচ্ছে তাদের বিরোধিতা আমি প্রকাশ্যে করছি।

৪| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৩০

জাদিদ বলেছেন: ছিঃ গোফরান!

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ছি : কেন? ছাত্রলীগ ও প্রকৃত ছাত্রলীগ এর মানে টা বুঝার ট্রাই করুন। আমি ব্লগে প্রকাশ্যে ছাত্রদের গায়ে হাত তুলেছে তাদের বিরোধিতা ও নিন্দা জানিয়েছি। প্রতিবাদ জানিয়েছি। প্রকৃত ছাত্রলীগ যারা বঙ্গবন্ধুর জন্য আওয়ামী লীগ করে তারা তো ছাত্রদের পক্ষে কথা বলছে। আমি কি একবারও বলছি আমি কোটা সংষ্কার চাই না? কর্মস্থলে না গেলে ব্যাবসায়ী ও খেটে খাওতা মানুষ অসুবিধায় পড়বে। আমার ঘরের দুইজন ৪/৫ দিন ধরে কোটা আন্দোলন করতে রাস্তায় নামে।

৫| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৩৭

নতুন বলেছেন: ২) প্রকৃত ছাত্রলীগ।


দুই একজন প্রকৃত ছাত্রলীগ দেখান যারা ছাত্রদের গায়ে হাত তোলে নাই!

অন্যরা তাদের বলবে বলদ এবং সামনে তাদের চাকুরী থাকবেনা...

আমিও চাই দেশপ্রেমিকরই দেশের ক্ষমতায় আসুক। জামাতের আদর্শে কেউ যেন ক্ষমতায় না আসতে পারে, বিএনপি, জাপার কোন দর্শন নাই, ধান্দার জন্যই এই সকল দলের জন্ম।

কিন্তু প্রকৃত আয়ামীলীগের নেতারা পদে নাই। আমার শহরেই সন্ত্রাসী দূনিতি বাজেরাই নেতা, প্রবীন ভালো দের খাওয়া নাই. তাদের কেউই বেইল দেয় না।

তাই আয়ামীলীগ বর্তমানে চেতনা বিক্রির লিগী হয়ে গেছে ।

আপনি দল কানা হলে সেই জিনিস গুলি দেখতে পারবেন না। আমার কমেন্টের অর্থও বুঝতে পারবেনা না।

কিছু জিনিস আছে অন্ধভক্তরা বুঝতে পারেনা। যেমনটা পীরের ভক্তরা নিজেদের কস্টের টাকা পীরের দরগায় দিয়ে আসে, বাগানের প্রথম ফল ছিড়ে পীরকে খেতে দেয় নিজের বাবা মা কে না দিয়ে।

আমি অন্ধভক্তির বিষয়টা বুঝি, তাই তাদের প্রতি আমার আন্তরিক সমবেদনা আছে।

ফেসবুকে দেখলোম এক বিলেতী ব্যারেস্টার ছাত্রদের উপরে হামলার পরে স্টেটাস দিছে, " ধুপ ধাপ ধুপ ধাপ"
এখন অন্যরা চিন্তা করবে সে এমনটা কেমনে লিখতে পারে, কিন্তু আমি জানি উনি দেওয়ানবাগীর ভক্ত, তাই আমি এমন মানুষের কাছ থেকে অন্ধবিশ্বাস ছাড়া যৌক্তিক ভাবনা আশা করিনা। B-))

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা ছাত্রদের গায়ে হাত তুলছে তাদের নিন্দা জানাইছি। এখনও জানাচ্ছি। আর আমি পোস্ট দিসি কর্মজীবী মানুষ দের কর্মস্থলে যাওয়ার জন্য। এখানে ছাত্র আসল কোত্থেকে?

৬| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৩৯

শায়মা বলেছেন: সারা বাংলাদেশের মানুষ যখন এইভাবে ছাত্রদের সাথে ঘোরতর অন্যায়ের বিরোধিতা করছে। ছাত্রদের নিরাপত্তা নিয়ে ক্ষোভে ফুসছে। এইভাবে শিক্ষা প্রতিষ্ঠানে সন্তানের মৃত্যু নিয়ে প্রতিটা বাবা মায়ের বুকে হাহাকার ঝরছে। তখন তুমি কাকে নিরাপত্তা দিতে বলছো?
দল বড় নাকি মনুষত্ব?
দল বড় নাকি মানুষের সন্তানের মৃত্যু বড়?
দল বড় নাকি দরিদ্র পরিবারের ঐ সন্তানটির নিরাপত্তা বড়?

লজ্জা করে না এই রকম করে চোখ বন্ধ রেখে দলের জন্য আহ্বান জানাতে।

তোমাকে মেরে ফেলবে হেনো করবে তেনো করবে এই সব গাজাখুরি গল্প বন্ধ করো। এসব বলে বিদেশে আশ্রয় নেবার ব্যার্থ বোকামী করে আমাদেরকে বোঝাতে এসোনা।

বিরক্তিকর আচরণ আর অমানবিক আহ্বান বন্ধ করো।

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: হা হা হা, আপনিও চলে আসছেন? কেমন আছেন? আমি কর্মস্থলে যেসব মানুষ যায় পরিবারের জন্য রোজগার করতে তাদের নিরাপত্তার কথা বলছি। এখানে আমার ৩ প্রিয় ব্যাক্তি হামা ভাই, জাদিদ ভাই, নতুন ভাই কেন বার বার ছাত্র দের টানছেন আমি বুঝতে পারিছিনা।


আমাকে নিয়ে ফেসবুকের ইনবক্সে কে কি পরিকল্পনা করে আমি জানি সব। এগুলো নিয়ে আমি বদারড না। আমি দেশের বাইরে যেতে চাইলে ১ মাস লাগবে জাস্ট। আমি যেতে চাই। আমি বাংলাদেশ ভালোবাসি। আমার স্বপ্ন আমি বাংলাদেশের জন্য শহীদ হব।


বিরক্তিকর আচরণ! হা হা। কি বলব আর?

৭| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৪৭

নতুন বলেছেন: ভাই আমার ২ ভাগনের বড়টা বর্তমানে ঢাবিতে পড়ে।

২ টাই ৫ এবং ৮ এ বৃত্তি পাইছে, সেন্ট গ্রেগরী এবং নটরডেমে পড়েছে। ভালো দাবাড়ু, বিজ্ঞান ভিক্তিক ক্লাবে যুক্ত, প্রচুর বই পড়ে, লাইব্রেরির নিয়মিত সদস্য।

এরা সতততার সাথেই আগামী দিনে চলবে বলেই আমার বিশ্বাস। তাদের বাবা দূনিবাজ না এবং ছেলেদের দূনিতি করতে নিষেধই করবে। আমি আমার বোনও এরা সরকারী চাকুরীতে গেলে বলবো যে বাবা দূনিতি কইরো না।

এমন মেধার ছেলেরাই ঢাবিতে পড়াশুনা করছে, আপনার ছাত্রলীগ এদের উপরে হামলে পড়বে, পুলিশ পয়েন্ট ব্লাক গুলি করবে মেধাবী ছেলে মেয়েদের উপরে।

আর আপনি চেতনা বিক্রি করতে আসবেন?

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি পোস্ট দিসি সাধারণ মানুষের কর্মস্থলে যাওয়া নিয়ে, আপনি বার বার একই ক্যাসেট বাজাচ্ছেন - ছাত্রদের পিটাচ্ছে। ছাত্রদের পিটাচ্ছে। আপনার পোস্টে গিয়ে আমি প্রতিবাদ জানাইনাই?

৮| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৪৯

হাসান মাহবুব বলেছেন: এখন যারা আপনাকে এসে তিরস্কার করছে তারা কি কেউ মাল্টিনিক? কেউ জামাত শিবির? তারা কি আপনার চেয়ে কম বোঝে?
আপনি প্রকৃত আর অপ্রকৃত বুঝাচ্ছেন আমাদের? এই ফ্যালাসির একটা প্রতিষ্ঠিত টার্ম আছে। এর নাম হলো No true Scotsman Fallacy

উদাহরণ-
Person A: "No Scotsman puts sugar on his porridge."
Person B: "But my uncle Angus is a Scotsman and he puts sugar on his porridge."
Person A: "But no true Scotsman puts sugar on his porridge.

আপনি কি বুঝতে পেরেছেন কী বললাম? বুঝলে ভালো। তবে আপনার স্বভাব অনুযায়ী গোঁ ধরে থাকাই স্বাভাবিক। আমি আর আপনার পোস্টে কমেন্ট করতে আসব না। কখনই না।

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: একদিন আপনি অবশ্যই বুঝতে পারবেন, এই আন্দোলকে সরকার ও দেশ বিরোধীরা রাজনৈতিক দাবার চালের গুটি হিসেবে ব্যবহার করছে। ছাত্রদের মাথার উপর কাঠাল ভেঙ্গে খাচ্ছে। আমি চাইনা রাজাকারদের গাড়িতে আর কখনো বাংলাদেশের পতাকা উড়ুক। সেদিন আমায় ভুল বুঝার জন্য আপনি অবশ্যই স্যরি ফিল করবেন।

৯| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৫০

নতুন বলেছেন: লেখক বলেছেন: যারা ছাত্রদের গায়ে হাত তুলছে তাদের নিন্দা জানাইছি। এখনও জানাচ্ছি। আর আমি পোস্ট দিসি কর্মজীবী মানুষ দের কর্মস্থলে যাওয়ার জন্য। এখানে ছাত্র আসল কোত্থেকে?


ঠিক আছে কর্মস্থলে যেতে যদি ছাত্ররা মিছিল করে তখন আপনার ছাত্রলীগ কে আপনি কি করতে বলবেন?

আপনার ছাত্রলীগ কি হ্যালমেট পড়ে, সটগান নিয়ে নিরাপত্তা দেবে?

দেশে পুলিশ, বিজেপি, রেব, আর্মি বাদ দিয়ে কবে থেকে বাংলাদেশের সংবিধান ছাত্রলীগকে মানুষের নিরাপত্তার দায়ীত্ব দিলো?

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আর বুঝানোর শক্তি নাই

১০| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৫১

আরোগ্য বলেছেন: আপনার ব্লগে আমি কখনো আগে মন্তব্য করিনি। যেহেতু আপনি সামুতে লিখেন তাই ভদ্তা বজায় রাখছি। আপনাকে সহব্লগার হিসেবে উল্লেখ করতেও লজ্জা হয়। আপনার তো এমনিও একটা নির্লজ্জ তাও সামুর একজন লিখক হিসেবেই জিজ্ঞেস করছি। আপনার কি জীবনেও লজ্জা হবে না, নাকি আপনার ডিকশনারীতে এই শব্দটা নাই?

ঠিকই আছে সেই মাথারি তো নির্লজ্জের মূর্ত প্রতীক তার সমর্থনকারীরা আর কি হবে! ধিক্কার ধিক্কার! ফেরাউনও তো সাঙ্গ পাঙ্গ নিয়ে ডুবে মরেছিলো। সো ওয়েট এন্ড ওয়াচ।

ছোট ছোট বালুকণা বিন্দু বিন্দু জল, গড়ে তোলে মহাদেশ সাগর অতল।

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার ব্লগে মৌলবাদী না আসায় ভাল।

১১| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ১:৫৫

নতুন বলেছেন: লেখক বলেছেন: আমি পোস্ট দিসি সাধারণ মানুষের কর্মস্থলে যাওয়া নিয়ে, আপনি বার বার একই ক্যাসেট বাজাচ্ছেন - ছাত্রদের পিটাচ্ছে। ছাত্রদের পিটাচ্ছে। আপনার পোস্টে গিয়ে আমি প্রতিবাদ জানাইনাই?


আপনি উপরে হামা ভাইয়ের ফ্যালাসী জিনিসটা কি বোঝেন?

না বুঝতে পারলে বলেন উনি আরেকটু বিস্তারিত বুঝিয়ে বলবেন।

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ওকে।

১২| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:০৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: আমার কমেন্ট ডিলেট করছেন কেন। আপনি একটা ভূয়া
ভুয়া ভূয়া ভূয়া

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি কাইন্ডলি আর কখনো আমার ব্লগে আসবেন না। আমি আপনার মানসিকতার লোকজনকে ভদ্র ভাবে পরিহার করি। আমি চাইনা আমার ব্লগে আমার নামে প্রচন্ড মিথ্যাচার করা নীল আকাশ এর কোন বন্ধু বান্ধব আমার পোস্টে মন্তব্য করুক। আমার মন্তব্যের দরকার নেই। মন্তব্যের জবাব দিতে আমার হাত ব্যাথা করে। আপনি কাইন্ডলি আমার ব্লগে আর আসবেন না। আমি যেহেতু নারীদের সম্মান করি তাই আর কথা বাড়াতে চাইনা।

১৩| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:০৭

কাজী ফাতেমা ছবি বলেছেন: ছি ছি ছি
ছি ছি

ছি কমেন্টটা না দিলে আজ দুপুরের ভাত হজম হতো না। এই কমেন্ট ডিলেট করছেন।

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি কি জানেন গীবতকারী ও হিংসুক, ফেতনা ফ্যাসাদকারী নিন্দাকারী ছাত্রলীগের পাপের চেয়েও কয়েকশত গুণ বেশী পাপী?

১৪| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:১২

শায়মা বলেছেন: লেখক বলেছেন: হা হা হা, আপনিও চলে আসছেন?
আমি আসবোনা কেনো? আমি না তোমাদের সেই পাওয়ারফুল মডু যে কিনা সব সময় তোমার উপর চোখ রাখে। নিজেকে মহা মূল্যবান মনে করা শুরু করেছো। যাইহোক অনেক কষ্টে চুপ থেকেছি কারণ আমি এটা অন্তত বুঝতে পারি কে কতটুকু বুঝার ক্ষমতা রাখে। তুমি একজন অন্ধ মানুষ যে চোখ থাকতেও অন্ধ। আর নিজের স্বার্থ ছাড়া কিছু না বুঝতে বুঝতে উন্মাদ হয়ে গেছো। এর জন্য এই করছো তার জন্য সেই করছো এসবই তোমার অন্ধ উন্মাদনার পরিচায়ক। আসলে সবই করছো নিজের স্বার্থে। নিস্বার্থ মানুষেরা তোমার মত বলে বেড়ায় না।

কেমন আছেন?
কেমন আছি জানতে চাও? খুব খারাপ আছি। এক ফোটা মনুষত্বও যদি কারো অবশিষ্ঠ থাকে তো কেউ এটা সহ্য করতে পারবেনা।
শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের নিরাপত্তা দান আমাদের কর্তব্য। আর সেখানে মুখ খোলা যাবে না নিজের মত প্রকাশ করা যাবেনা কিছু চাওয়া যাবেনা পাওয়া যাবেনা। মগের মুলুক? এই যুগের ছেলেমেয়ো কি সেই আদি যুগের নানীদাদীদের বুঝেই চলবে? তারা ওপেন থিংকার। যা বুঝালেই বুঝবে এমনটা ভাবা বোকামী।


আমি কর্মস্থলে যেসব মানুষ যায় পরিবারের জন্য রোজগার করতে তাদের নিরাপত্তার কথা বলছি। এখানে আমার ৩ প্রিয় ব্যাক্তি হামা ভাই, জাদিদ ভাই, নতুন ভাই কেন বার বার ছাত্র দের টানছেন আমি বুঝতে পারিছিনা।

কারন কর্মস্থলে যারা যাবে তারা মানুষ। তারা তাদের সন্তানদের ভালোবাসে। আর তারাই ছাত্র। তাদের সন্তানরাই যদি না থাকে, তাদের সন্তানদের নিরাপত্তা ভবিষ্যতের স্বপ্নই যদি না থাকে তো কি করবেন কর্মস্থলে গিয়ে? নিজের বুদ্ধি ইউজ করা শেখো। মুখস্থ বুলি দিয়ে যে দিন চলেনা আর যাকে যা ইচ্ছা ট্যাগ দিয়ে নিজের স্বার্থ সিদ্ধির দিন শেষ হয়েছে সেটা বুঝতে শেখো।

আমাকে নিয়ে ফেসবুকের ইনবক্সে কে কি পরিকল্পনা করে আমি জানি সব। এগুলো নিয়ে আমি বদারড না। আমি দেশের বাইরে যেতে চাইলে ১ মাস লাগবে জাস্ট। আমি যেতে চাই। আমি বাংলাদেশ ভালোবাসি। আমার স্বপ্ন আমি বাংলাদেশের জন্য শহীদ হব।

তুমি তো মহা পণ্ডিত এবং বিরাট বড় জ্যোতিষী এবং গোয়েন্দাও। সব জানো, কে কি বলছে তোমার মত একজন বিশাল মানুষকে নিয়ে, তোমার বলা কথায় রুষ্ঠ হয়ে তোমাকে আমি ব্যন করে দিচ্ছি। তুমি কারে সেরা বললে সেই দুঃখে মরে যাচ্ছি। কে কয় মালটি নিয়ে আসছে সব বুঝো তুমি এতই গিয়ানী। নিজের খবর আছে? নিজে কি করছো? কয় মালটি ইউজ করছো? তুমি স্বপ্নে এসব দেখতে পারো কিন্তু প্রতক্ষ্য দৃষ্টিতে দেখার আরও লোক আছে। নিজে যে নিজেকে মহা বুদ্ধিমান মনে করে সেই প্রকৃত বোকা। তুমি তার জলন্ত উদাহরন। এক ফোটা মনুষত্ব অবশিষ্ঠ থাকলে তুমি এই সব বলতে পারতে না।তুমি একা বাংলাদেশকে ভালোবাসো আর আমরা বাসিনা না?? এই রঙ্গিন চশমা চোখ থেকে নামাও। বোকার স্বর্গে বাস করে আরও বড় বোকা অন্যদের ভেবো না। তুমি যেতে চাইলে একমাসে যাবে এই সব বাহাদূরী এইখানে দেখাতে এসোনা। অনেক বেশি হয়ে গেছে।


বিরক্তিকর আচরণ! হা হা। কি বলব আর?

তো উপরে যে এতগুলোমানুষ লিখলো একজনও কি লিখেছে তোমার আচরণ বুদ্ধি খুব ভালো?

নিজেকে প্রশ্ন করে দেখো। উই অল ইউসড টু লাভ ইউ গোফরান। বাট ....তুমি সেটা যোগ্য না....

১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ছাত্রদের জন্য সবাই চিন্তিত। শোকাহত। আমিও। আমি আপনাদের মত বড়লোক না। আমার কাজ করে চলতে হবে। আমি কর্মস্থল বন্ধ করার পক্ষে না।

১৫| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:২৯

পাইকার ১.১.২ বলেছেন: হুম, লীগ তো আবার যন্ত্রপাতি ছাড়া নিরাপত্তা দিতে পারে না। আর শুধু যন্ত্রপাতি হলেই তো হবে না। গায়ে জোরও তো থাকতে হবে নাকি?তাইতো গায়ে জোর ও মনে জোশ আনার জন্য ছাত্রলীগের স্পেশালভাবে বানানো এনার্জি ড্রিংকস ও কিছু শুকনো শাক- সবজিও রয়েছে। চলুন দেখে আসি সেই অসাধারণ ভিডিওটি। যমুনা টেলিভিশন

১৮ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেক লীগ কোটা সংষ্কার এর পক্ষে। আমিও ছাত্রদের পক্ষে। ব্লগে অনেক কমেন্ট করছি আমার অবস্থান পরিষ্কার করে। হুদাই একই ঢোল বার বার বাজিয়ে লাভ নাই।

১৬| ১৮ ই জুলাই, ২০২৪ দুপুর ২:৫৫

করুণাধারা বলেছেন: মতো বিবেকহীন দলকানার পোস্টে কিছু লিখতে ইচ্ছা করেনা। শেষবারের মতো কমেন্ট করলাম, জাদীদের কমেন্ট কপি করে।
ছিঃ গোফরান!

১৮ ই জুলাই, ২০২৪ বিকাল ৩:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন। ৭ টা দিন যাক। যখন প্রমানিত হবে এই আন্দোলন এর ফায়দা জামাত শিবির লুটতে চাচ্ছে, তখন আপনারা গিলটি ও স্যরি ফীল করবেন।

১৭| ১৮ ই জুলাই, ২০২৪ রাত ৮:১০

ইফতেখার ভূইয়া বলেছেন: =p~ =p~ =p~ টাইটেল পড়ে রম্য পোস্ট মনে হয়েছে।

২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: দু:খিত। শিরোনাম পরিবর্তন করে দিয়েছি।

১৮| ১৮ ই জুলাই, ২০২৪ রাত ৯:৪১

মাহমুদুর রহমান সুজন বলেছেন: ছাত্রলীগ মানেই নিলজ্জ বেহায়া, খুনি সন্ত্রাস। তাদের সাফাই গাইছেন আপনি কতো ভালো সবাই বুঝে গেছে!
চামচামী করে হয়তো একদিন একটা পোস্ট হাতিয়ে নিবেন, একদিন হয়তো কিছু অর্থ আত্তসাত করে অনেক টাকার মালিক হয়ে যাবেন। কিন্তু মনে রাখবেন আজ যারা জীবন দিল তারাও আপনার, আমারি সন্তান ছিল। তাদের হারানো ব্যাথায় আপনার বুকের কোনে যদি হালকা দরদও না হয় আপনি মানুষ না অমানুষ।

২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: শিরোনাম উপযুক্ত ছিল না। আমি গোছিয়ে লিখতে পারিনি। স্যরি সুজন ভাই।

১৯| ১৯ শে জুলাই, ২০২৪ রাত ১:২৬

আঁধারের যুবরাজ বলেছেন: @জাদিদ বলেছেন: ছিঃ গোফরান!

২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: স্যরি। পোস্ট ও শিরোনাম গোছানো ছিলনা।

২০| ১৯ শে জুলাই, ২০২৪ সকাল ৯:২২

শ্রাবণধারা বলেছেন: ছাত্রলীগের নাম আপাতত কয়েক বছর মুখে না নিলেই বুদ্ধিমানের কাজ হবে বলে মনে হয়।

২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: খারাপ, ছাত্রদল ছাত্রলীগ, শিবির, ওহাবি, হুজুর সব জায়গায় আছে।

২১| ১৯ শে জুলাই, ২০২৪ সকাল ১১:০১

আহমেদ জী এস বলেছেন: মোহাম্মদ গোফরান,




প্রায় কোনও মন্তব্যই আপনার পক্ষে যায় নি। যাবেনা কেন, আপনি তা নিজেও জানেন।

আপনার দল আতঙ্কিত হয়েই বারেবারে বলে যাচ্ছে, এই আন্দোলনের পেছনে মুক্তযুদ্ধ বিরোধী বিএনপি-জামাত-রাজাকাররা আছে। আর তাই শুনে আপনার প্রিয় ছাত্রলীগ পুলিশের ছত্রছায়ায় অস্ত্র হাতে মাঠে নেমে পড়েছে। শান্তি রক্ষার জন্যে ?????????

আলীগের যে যুযুর ভয় সেটা নিয়ে একটা উদাহরণ দেই - আপনার পাড়ায় একটি বিয়ে অনুষ্ঠিত হচ্ছে। সেখানে আমন্ত্রিত অতিথীরা তো বিয়ের খাওয়া খাবেনই পারলে আশেপাশের অ-আমন্ত্রিত লোকজনও বিয়ে খেতে উলুক-ঝুলুক উঁকি দেবেন। আর বিয়ের রান্নাবান্না করার বাবুর্চির দলও জম্পেশ করে ড্যাগ সামনে নিয়ে বিয়ের খাবার খাবেন। এখন যদি বলেন - "রান্নাবান্না করার বাবুর্চির দলটাই খাওয়ার লোভে এই বিয়ের আয়োজন পাতিয়েছে" তবে সেটা আহাম্মকী হবেনা ?????
আওয়ামী সরকারের অবস্থাও হয়েছে তাই!
ছাত্রছাত্রীদের রাস্তায় নামার আমন্ত্রন তো আওয়ামী সরকারই দিয়েছে। সে আমন্ত্রনে ফায়দা লুটতে লুঙি কাছা দিয়ে অ-আমন্ত্রিত যে কেউই রাস্তায় নেমে পড়বে! তাহলে আওয়ামী সরকার অ-আমন্ত্রিত লোকজন (বিএনপি-জামাত-রাজাকার) যারা এই ঘটনাটা পাতিয়েছে বলছে, তাদেরকে দোষ দেয় কোন যুক্তিতে ? নাকি তাদের বুদ্ধিসুদ্ধি লোপ পেয়েছে ???????? বিএনপি-জামাত-রাজাকার এরা যদি এসবের পেছনে থাকে তো সে রাস্তা খুলে দিয়েছে আওয়ামী সরকারই। এটা হলো, সরকারের আকামের পার্শ্ব প্রতিক্রিয়া।

আপনি কি ভুলে গেছেন, আওয়ামী লীগ ১৭৪ দিন হরতাল করেছে? তখন তারা খেটে খাওয়া মানুষদের কি কোলে করে কর্মস্থলে পৌছে দিয়েছিলো????
তখন কি আপনি বলেছিলেন - "প্রিয় দেশবাসী কর্মস্থলে আসুন। আজ প্রকৃত দেশপ্রেমিক আওয়ামী লীগ লগি-বৈঠা নিয়ে আপনাদের নিরাপত্তা দিবে।" ???????????
আপনি কোমলমতি ছাত্রছাত্রীদের রক্ত দেখেও বিচলিত নন। আপনি বিচলিত হয়েছেন রুজি রোজগার বন্ধ হয়ে যাচ্ছে বলে। আপনি নিজেই বলেছেন -
"...... দেশের সাধারণ মানুষের ক্ষতি। এমনি আমরা গরীব। আমি নিজে গরীব। ধার দেনার অন্তত নেই। বাংলাদেশ ১ জন মানুষও নেই যার মাথাপিছু ঋণ নেই, দ্রব্যমূল্যের লাগামহীন দাম, অসহ্য গরম, অস্থিতিশীল অর্থনীতি, শ্রম বাজারের করুণ অবস্থা। সাধারণ শ্রমিকরা দিনে এনে দিনে খায়, কত মানুষ কোন রকমে ১ বেলা খেয়ে বেঁচে আছেন।" এই যদি দেশের অবস্থা হয় (যা সত্যি) তবে এসবের জন্যে দায়ী সরকারের পতন চাইবেনা কে??????????????????????????????????????????????????????????????????




২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: স্যরি স্যার।

শিরোনাম ও পোস্ট গোছানো ছিল না।

২২| ১৯ শে জুলাই, ২০২৪ সকাল ১১:১৫

নতুন বলেছেন: লেখক বলেছেন: ধন্যবাদ। ভালো থাকুন। ৭ টা দিন যাক। যখন প্রমানিত হবে এই আন্দোলন এর ফায়দা জামাত শিবির লুটতে চাচ্ছে, তখন আপনারা গিলটি ও স্যরি ফীল করবেন।

শেখ হাসিনার গলায় এখন ৪১ পদক ঝুলছে। সেটা আপনার গলায় পড়ে নিয়ে না।

আপনি কি মানুষ না আয়ামীলীগ সেটা প্রমান দেবেন।

২৫ শে জুলাই, ২০২৪ সন্ধ্যা ৭:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ৭ দিন লাগেনি। এর আগেই প্রমাণ হয়ে গেছে নাশকতায় জামায়াত শিবির জড়িত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.