নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি- হাসান জাকির। অজ পাড়াগাঁয়ে বড় হয়েছি। কিন্তু জীবিকার তাগিদে শহুরে জীবনে আটকা পড়ে আছি। কাজ করছি- স্বাস্থ্য সেবা খাতে। ভালবাসি নিজেকে- নিজের পরিবারকে, দেশকে- দেশের মানুষকে। সারাদেশে ঘুরে বেড়ানো আমার নেশা।

হাসান জাকির ৭১৭১

জীবনের জন্য কাজ, জীবের জন্য ভালবাসা।

হাসান জাকির ৭১৭১ › বিস্তারিত পোস্টঃ

জীবনের অলিগলি.................

২৭ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:১৪

তৎকালিন জগন্নাথ কলেজে তখন মাস্টার্সে পড়ছি, সাথে কয়েকটা টিউশনি ছিল। কিন্তু পরিবারে আর্থিক টানাপোড়ণে মন স্থির ছিলনা। একটা চাকরী খুব দরকার ছিল, তা যেকোন কাজই হোকনা কেন। তাইতো মাস্টার্স পরীক্ষা শেষ করেই রেজাল্টের জন্য অপেক্ষা না করে ২০০২ সালে একটা ফার্মাসিউটিক্যালস কোম্পানীতে "মেডিকেল রিপ্রেজেন্টেটিভ" হিসেবে কাজ শুরু করে দেই, যদিও এধরনের কাজ সম্পর্কে পূর্বে কোন ধারণা ছিলনা।
ছাত্র হিসেবে খুব একটা খারাপ ছিলাম তা নয়, তবে দূর দৃষ্টির অভাব, আর্থিক ও পারিবারিক টানাপোড়ণ, মানষিক অস্থিরতা, সঠিক গাইডলাইনের অভাব ইত্যাদি বিভিন্ন কারনে ধীর-স্থির ভাবে সময় নিয়ে একটা ভাল চাকরীর জন্য নিজেকে প্রস্তুত করার মত ধৈর্য ছিলনা।
যাহোক, সেই থেকে শুরু। ২০০৬ সালে ম্যানেজার হয়েছি এবং ২০১৪ সালের শেষ অবধি টানা প্রায় ১ যুগ দেশেরে বিভিন্ন স্থানে, বিভিন্ন কোম্পানীতে কাজ করেছি। সারাবছর শীত-গ্রীষ্ম-বর্ষা, ঠান্ডা-রোদ-বৃষ্টি-ঝড় সব কিছু উপেক্ষা করে সকাল ৭ টা থেকে প্রায় রাত ১২ টা পর্যন্ত যে কাজের পরিধি। কাজের প্রয়োজনে মোটর সাইকেল নিয়ে সারাদিন পুরো ঢাকা শহর সহ বিভিন্ন জেলায় দৌড়ে বেড়ানো ছিল নিয়মিত রুটিন। নিজের এনার্জি ধরে রাখার পাশাপাশি সেলস টিমের সদস্যদের মোটিভেটেড রাখাটা ছিল খুব জরুরী।
কিন্তু একটা সময়ে এসে আর নিজের এনার্জি ধরে রাখতে না পেরে এবং পরিবারে কিছুটা সময় দেয়া জরুরী মনে করে অক্টোবর ২০১৪ থেকে পুরোপুরি ফিল্ড মার্কেটিং ছেড়ে একটা অফিস জব খুজে নেই। কিন্তু এখানেই শেষ নয়..............

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৭ শে এপ্রিল, ২০১৬ দুপুর ১:৩৪

আশরাফুল ইসলাম মাসুম বলেছেন: খুব ভালো করেছেন!আমি মাস্টার্স পরীক্ষার্থী!এ সময়টায় মধ্যবিত্ত পরিবারের সন্তানরা সবাই সম্ভবত কম বেশি মানসিক চাপে থাকে,আর্থিক এবং পারিবারিক কারণে!সবাই আশা করে একটা ভালো কর্মসংস্থানের!পরিবারের হাল ধরতে চায়,ভবিষ্যতের সুখের চিন্তায় অস্থিরতায় ভোগে!লুটেরা,দুর্নীতিবাজের দেশে লেখাপড়া শিখেও একটি কর্মসংস্থানের চিন্তায় জীবন নরক হয়ে যায়!তার উপর সরকারি চাকুরীতে প্রবেশের বয়সও দ্রুত ফুরিয়ে যায়! ধন্যবাদ

২৭ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৩:৫৫

হাসান জাকির ৭১৭১ বলেছেন: ধন্যবাদ ভাই, তবে সকল পরিস্থিতিতেই আত্মবিশ্বাস ও ধৈর্য রেখে নিজের লক্ষ্যে অবিচল থাকা উচিৎ। তা নাহলে সারা জীবন আফসোস করতে হয়।

২| ২৭ শে এপ্রিল, ২০১৬ দুপুর ২:৫৯

হাবীব কাইউম বলেছেন: ধন্যবাদ সুন্দর পোস্টের জন্য। তবে যদি কিছু ঘটনা উল্লেখ করতেন—কিছু ঘটনা অবশ্যই আছে শেয়ার করার মতো, তাহলে আরো সুন্দর হতো। আর যেভাবে পটভূমি লিখেছেন একইভাবে যদি উপসংহার টানতেন তাহলে নতুনরা কিছু দিক নির্দেশনা পেতো। ধন্যবাদ আবারো।

২৭ শে এপ্রিল, ২০১৬ বিকাল ৪:০৪

হাসান জাকির ৭১৭১ বলেছেন: অনেক ধন্যবাদ ভাই, জীবনে অনেক তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হতে হয়েছে। তবে ভাল লাগার মত কিছু বিষয় মাঝে মাঝে প্রকাশ করার চেষ্টা করবো। সারা জীবন আমরা শুধু অর্থ উপার্জনের পেছনে ছুটি কিন্তু ভুলে যাই যাদের জন্য উপার্জন সেই পরিবারের কথা। তাই একটা সময় কাউকেই আর আপন করে কাছে পাওয়া যায়না, সবাই পর হয়ে যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.