নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি হাসান সাখাওয়াত..

তন্দ্রাকুমারী

তন্দ্রাকুমারী একটি কাল্পনিক চরিত্র যার সন্ধানে আছি নিশিদিন!!

তন্দ্রাকুমারী › বিস্তারিত পোস্টঃ

প্রেমপত্র ফাঁস!

২৭ শে নভেম্বর, ২০১৯ বিকাল ৫:১৬

২৭/১১/২০১৯
বাংলাদেশ

গোপন প্রিয়া,
কত দিন দিন তোমাকে দেখি না। তবু মনে পড়ে। শুধুই তোমাকে। শুনেছিলাম চোখের আড়াল, মানেই মনের আড়াল। কিন্তু দেখ, কী অবস্থা! কী ভুলে ভরা এই অবুঝ আমি। মন জুড়ে শুধুই তুমি। সাবধানে পথ চল তুমি। আমি আসছি, ধীর পা- স্থির না; কখনো না, কোন দিন না। আমার জন্য কিছুই স্হির নয়, তাই তোমার জন্য ছেড়ে দিতে সে স্থান ছুটবো আমিও অনন্তকাল। আসলে, জ্বরে পড়ে থাকতে হচ্ছে আজকাল, তাই আস্তে আস্তে দূরত্ব!

তুমিতো জান, জীবন এক মায়াবী প্রদীপের মত। আলো ছড়ানো এক প্রদীপ। পৃথিবীকে পূর্ণাঙ্গ করার প্রয়াস। আমার জীবনের আলো-আঁধারী খেলাঘর তুমি; জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তোমার সাথে পরিচয় হল। আরো আগে হলেও হতে পারত! তবে তুমি এই আমাকে না, অন্য আমায় দেখতে!!

চারিদিকে থমথমে পরিবেশ। আজকের আবহাওয়াটা বড় মনোরম। কিন্তু শুধু মানুষের মনগুলো বড় বেশি বিমনা। ঝিরিঝিরি বাতাসের আবেশ ছড়ানোর মতো, একে অপরের জন্য ভাবছে। কি লাভ ভেবে!

মানুষ প্রজাতি সবসময় লাভের জন্য সবকিছু করে না। এই যেমন আজ দুপুরে আমি খাব না, এতে কার কি এসে যায়! চারিদিকে তাকিয়ে দেখলাম, আমার চেয়ে তুচ্ছ কেউ নেই। সুতরাং শাস্তি পাওয়ার দরকার। সম্ভবত আমি শেষ খারাপ মানুষ এই পৃথিবীতে। ঝড়ের পরের ডানভাঙ্গা শালিকের মত, ডাকতে চাইছি, কিন্তু বিগত দিনের শোক-তাপ-প্রেমের অভাব পিছু নিচ্ছে। তাহলে স্তব্ধ থাকতে হবে।মেঘের জন্য সে ভালবাসাটা না হয় থকল জমা, ইচ্ছের পকেটে পকেটে!

আমি তোমাকে অনেক শুনতে চাই। তুমি শুধু হারিয়ে যাও কেন? তবে মাঝে মাঝে আমিও হারাই। গেলেইতো বলবে চলে যাচ্ছি। তাই আজ যাচ্ছি না। আজকের জন্য সব ক্যানসেল। সবকিছু হোক জমা, আজকের সন্ধ্যার জন্য। একটি ছোট্ট ছড়ার জন্য। একটি হলুদ গোলাপের জন্য।এক টুকরো লাল মেঘের জন্য। তুমি যদি আজ একটু বেশি সময় থাকতে! আর আমের কচি ফলগুলো রেখে যাচ্ছি। আচার বানিয়ে রেখো। আর অনেকদিন কবিতা মাখি না গায়ে। আমার জন্য এক টুকরা কবিতা রেখো। আমি শুধু তোমাকে নিয়ে ভাববার সময় রেখেছি, এই তুচ্ছ জীবন যমুনায় শুধু যমুনা, যমুনা বলে কাঁদবার অধিকার চাই।
সবকিছু তোমার হোক।

ইতি
তোমারই সাখাওয়াত



মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬:২৮

রাজীব নুর বলেছেন: খুব সুন্দর চিঠি।

২৮ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:১২

তন্দ্রাকুমারী বলেছেন: ধন্যবাদ পাশে থাকার জন্য।

২| ২৭ শে নভেম্বর, ২০১৯ রাত ৮:২২

হাবিব স্যার বলেছেন: উত্তরপত্র ফাঁস না হলেই হলো.........

২৮ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:১১

তন্দ্রাকুমারী বলেছেন: সম্ভাবনা নেই একদম

৩| ২৭ শে নভেম্বর, ২০১৯ রাত ১০:৪৭

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন: পড়ে ভালই লাগলো।

২৮ শে নভেম্বর, ২০১৯ দুপুর ১:১২

তন্দ্রাকুমারী বলেছেন: অসংখ্য ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.