নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আরেকদিন আসুন। এক কাপ চা খেতে খেতে নাহয় নিজের সম্পর্কে কথা হবে!

আইএমট্রিনিটি

আমি কোনো জিনিয়াস নই। নিজেকে জিনিশ ভাবতে ভালো লাগে। যার হৃদয় নামে একটা মাংসপিন্ড আছে। তবে সেটা কিছু বিশেষ বিশেষ কাজের জন্য ব্যবহার করা হয়। মাঝে মাঝে মনে হয় চারপাশের সময়টা থেমে গেছে। নিজেকে অসাড় মনে হয় তখন।

আইএমট্রিনিটি › বিস্তারিত পোস্টঃ

Fall Out

০৮ ই এপ্রিল, ২০২২ রাত ১:০১

আমি নিজেও এটা চিন্তা করতে পারতেছি না যে, আমার কারো জন্যে হঠাত করে এতটা খারাপ লাগবে। আমি নিজেই নিজেকে বিশ্বাস করতে পারতেছি না, আমি যে এভাবে কারো ওপরে ফল করবো। আমি লাস্ট সাড়ে তিন বছর ধরে কি পরিমাণ যে স্ট্রং ছিলাম এই দিকটা থেকে, সেটা কল্পনাতীত। যতদিন না আমি কোনো জবে ঢুকতেছি অথবা এমবিএর শেষ পর্যায়ে যাচ্ছি ততদিন আমি কারো সাথে ইনভল্ভ হবো না, কারো প্রতি উইক হবো না, এমনটাই ভেবে এসেছি এবং নিজেকে সেভাবেও মানিয়ে রেখেছিলাম। কারণ জীবনে একবার অনেক বড় একটা ধাক্কা খাওয়ার পর থেকে আমি ক্যারিয়ারের দিকেই বেশি ফোকাসড ছিলাম।

আমি কেন এরকম হয়ে গেলাম আমি নিজেও বুঝতে পারতেছি না। আমি যথেষ্ট স্ট্রং ছিলাম। লাস্ট কয়েকটা বছর আমি এইগুলা থেকে নিজেকে অনেক দূরে সরিয়ে রাখছি। কিন্তু ঐযে একটা ব্যাপার থাকে না? মাঝেমধ্যে আপনি জীবনে হুট করেই এমন কিছু মানুষের দেখা পেয়ে যান, মানে সেই মানুষদের কাছ থেকে আপনি এমন কিছু জিনিশ পান, মনে হয় যে, আপনার লাইফে যে জিনিশ গুলার অনেক অভাব ছিল, যে জিনিশ গুলা আপনি চাইতেন সবসময়, যে জিনিশ গুলা পাবার জন্যে আপনি মাথা ঠুকে পড়ে থাকতেন, কিন্তু কখনো আপনি সেই জিনিশ গুলা কারো কাছ থেকে পাননি। সেই কেয়ারটা পাননি, সেই সাপোর্ট কিংবা সেই মনযোগটা পাননি আপনার অপর পাশের মানুষটা থেকে।

এই জিনিশ গুলা যখন হঠাত করেই একজনের কাছ থেকে আপনি পেতে থাকেন এবং সেটা সম্পূর্ণ নিঃস্বার্থভাবে, যখন দেখেন যে, আরে আমি তো লাইফে খুব বেশি কিছু চাইতাম না। জাস্ট এতটুকুই চাইতাম এবং এগুলোও কেউ কখনো আমাকে দেয়নি কিন্তু এই মানুষটা দিচ্ছে। যখন আপনি আপনার আকাঙ্ক্ষার এই জিনিশ গুলা পেতে থাকেন তখন আপনার এটাই মনে হবে যে, আমি তো আমার জন্যে পারফেক্ট মানুষটা পেয়ে গেছি। এত বছর অপেক্ষা করার পর, এত কাঠখড় পোড়ানোর পর যখন আপনি সেই কাঙ্ক্ষিত মানুষটার দেখা পেয়ে যান, তখন আপনার মন কি চাইবে তাকে হারাতে? ধরলাম, তার সাথে কখনো কিছু হবে না বা সম্ভব না, অথবা সে আপনাকে বললো, তাকে নিয়ে এসব না ভাবতে, কারণ বলতে গেলে কোনো ফিউচার নাই। এইটা চিন্তা করলেও তখন মনে হয়, এত কষ্ট করে একজন মনের মত মানুষ পেলাম, যদি তাকে ছেড়ে দিই তাহলে আর যদি কখনো তার মত মানুষ না পাই? এই ভয়টা আপনাকে ভেতর থেকে শেষ করে দিবে। পাবো কি পাবো না, তার নিশ্চয়তা কেউই দিতে পারে না। দেখা গেল পেলাম না, তখন বাকি পুরো জীবনটা আফসোস করেই মরে যেতে হবে।

আমাদের জীবনে একটা জিনিশই সবথেকে বেশি ঘটে থাকে। সেটা হলো, যখন আপনি বুঝতে পারবেন কেউ আপনার জন্যে পারফেক্ট, তখন অপর পাশের মানুষটা এই ব্যাপারটা বুঝবেনা। আবার কিছুক্ষেত্রে আমরা অনেকেই আরো ভালো কাউকে পাবার আশায় জীবন থেকে কিছু পারফেক্ট মানুষকে সরিয়ে দিই। এটার ফলাফল সবসময় যে পজিটিভ হয় এমনটাও না। আমরা যাকে সত্যিই ভালবাসি, আমরা চাই তার জীবনে যদি আমি না-ও যাই, তবে যে তার জীবনে আসবে, সে যেন এটলিস্ট আমার মত তাকে ভালবাসে, আমার মতই তার কেয়ার করে, তাকে নিয়ে ভাবে, তার কষ্টে যেন সেও কষ্ট পায়। আমার থেকে বেশি হোক তাতে সমস্যা নেই, তবে কম যেন না হয়! অন্যরা কি ভাবে আমি জানিনা, তবে অন্তত আমি এমনটা ভাবি।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৮ ই এপ্রিল, ২০২২ সকাল ৮:১৩

কবিতা ক্থ্য বলেছেন: আসলে Fall Out
নাকি Fall In?

২| ০৮ ই এপ্রিল, ২০২২ দুপুর ২:৫৬

রাজীব নুর বলেছেন: ইহা সত্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.