নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি ঘুরতে ভালোবাসি। আমি খুব নেট পাগল। আমি নবম শ্রেণী থেকে অনার্স পযর্ন্ত নানী বাড়িতে ছিলাম।

নাহল তরকারি

আমি ধার্মিক। আমি সব কিছু ধর্মগ্রন্থ অনুযায়ী বিচার বিশ্রেশণ করি। আমি সামাজিক রীতিনীতি, সমাজিক কু সংস্কার, আবেগ দিয়ে কোন কিছু বিচার করি না।

নাহল তরকারি › বিস্তারিত পোস্টঃ

দি সিনেমা

১০ ই আগস্ট, ২০২২ বিকাল ৫:৩৩



এটা একটি ভারতীয় গোয়েন্দা বিষায়ক সিনেমা। যেখানে আছে গল্প, সঠিক ডিরেকসান, সঠিক মেকাপ, সাউন্ড ও ছবির কোয়ালিটি ভালো। ভারতে আমারা সাইন্স ফিকসন সিনেমা দেখতে পাই। ভারতে বিভিন্ন মাইথোলজি সম্পর্কেও সিনেমা দেখতে পাই। আবার দেখি ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানে ঢুকে গোপন মিশন কমপ্লিট করে আসে। যেমন Tiger Zinda Hai, Phantom, RAW AGENT ইত্যাদি। এমন ভারতীয় এর সাথে পাকিস্তানী মারামরি সিনেমা দেখতে আমার খুব ভালো লাগে।




আরেকটি সিনেমা আছে Picket 43। যেখানে দেখা যায় ভারত আর পকিস্তানের সৈনিক তাদের বর্ডার পাহাড়া দিচ্ছে। পরে দেখা যায় তারা তাদের রাজনৈতিক শত্রুতা ভুলে; মানুষ হিসেবে একটি বন্ধুত্ত্বপূর্ন সম্পর্ক গড়ে ওঠে। Picket 43 ছবিটি আপনারা দেখবেন।


আরেকটি ছবি আছে 1971: Beyond Borders। এখানে মুক্তিযুদ্ধের সময় ভারতীয় সেনাদের আত্নত্যাগ এর কথা উল্লেখ করা হয়েছে।


২০০১ সাল থেকে ২০০৪ সাল পযর্ন্ত প্রতি শুক্রবার বিটিবি তে বাংলা সিনেমা দেখতাম। খল নায়ক রাজিব, সাবানা, ববিতা, রিয়াজ, পূর্নিমা, মৌসুমি, ওমর সানী, আলমগীর, জসিম এদের সিনেমা ছিলো দেখার মত। দক্ষ অভিনয়, সুন্দর গল্প মানুষের মন ছুয়ে যেতো।

সম্ভবত ২০০৫ বা ২০০৬ এ “লাল সবুজ” সিনেমা বাহির হয়। এটা ছিলো সুপার হিট ছবি। এর পরে ২০০৯ সালে চঞ্চল অভিনীত মনপুরা সিনেমা দেখতে চাই্।

তারপর অনেকদিন পর মুসাফির ও ঢাকা এটাক সিনেমা দেখি। মনপুরা আর মুসাফির এর মাজ খানে কোন ভালো ফিল্ম মুক্তি পায় নি। যা বাহির হয়েছে সব আকামের জিনিস। তবে অনন্ত জলিলের হৃদপিন্ড খুলে ফেলার দৃশ্যটি ভালো লেগেছে।

আজকাল যে ফিল্ম দেখা যায় এগুলার টেইলার দেখলেই বুঝা যায় এগুলো গ্যাংস্টার, মাফিয়া, গাজ্ঞা রিলেটেট ছবি। যা পরিবার নিয়ে দেখা যাবে না।

ইদানিং পরান আর দিন দ্যা ডে সিনেমা নিয়ে খুব মাতামাতি। সময় পাইলে দিন দ্যা ডে সিনেম দেখে আসবো। রোমান্টিক সিনেমা আমার ভাল্লাগে না। কোন মজা নাই।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১০ ই আগস্ট, ২০২২ বিকাল ৫:৪২

ইমরোজ৭৫ বলেছেন: সুন্দর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.