নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দিন প্রতিদিন

জানা

জানা › বিস্তারিত পোস্টঃ

আমরা কি নিরাপত্তাহীনতার ঘেরাটোপে আটকে যাচ্ছি??

১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:১৫







'বেলা' প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী এবি সিদ্দিককে কে/কারা উদ্ধার করলো? প্রশাসনের ভূমিকা কি? নাকি তঁাকে ছেড়ে দেয়া হয়েছে এবং তাই তিনি ফিরে এসেছেন। মিডিয়ার সংবাদগুলো বড্ড বিভ্রান্তিকর!



এবি সিদ্দিক সাহেবের প্রেস ব্রিফিং অনুযায়ী কেউ তাঁকে উদ্ধার করেনি! অপহরনকারীরা তাঁকে মিরপুর আনসার ক্যাম্পে ফেলে রেখে যায় এবং তিনি নিজে প্রশাসনের দরজায় হাজির হয়েছেন। এর পরে পুলিশ তাঁকে পেয়ে থানায় নিয়ে গেছে।



তিনি ফিরে আসায় পুরো পরিবার সহ দেশের মানুষ যেমন একদিকে স্বস্তি পেলেন তেমনি একটি শংকাতেও আড়ষ্ঠ হয়ে গেলেন। রিজওয়ানা আপা এবং তার পরিবার কি এখন নিরাপদে জীবন যাপন করতে পারবেন? নিশ্চয়তাটি কোথায়? সাধারণ মানুষের জীবনের নিরাপত্তাটুকু কে নিশ্চিত করবে? অপহৃত হওয়া সব মানুষগুলোইতো আর ফিরে আসে না। আবার ওদিকে বেচারা প্রশাসনও কানা, খোঁড়া, বোবা এবং কালা! তাহলে একটি সভ্যদেশে, গণতান্ত্রিক দেশে, স্বাধীন দেশে এভাবে গুম, হত্যা, অপহরণ আর অবিচার পাকা পোক্ত জায়গা করে নেবে!!!



সিদ্দিক সাহেব ফিরে আসাতেই আমাদের যাবতীয় উৎকন্ঠা ফুরিয়ে যায় না, বরং আমাদের দায়িত্বশীলতা বোধ করি আরও বেড়ে যায়। আমরা, দেশের সর্বসাধারণ নিরাপদ জীবন-মৃত্যু'র নিশ্চয়তা চাই। মানবিকতায় বাসযোগ্য বিশ্বস্ততা চাই।



মন্তব্য ৪২ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:৩০

বিষন্ন একা বলেছেন: বিশ্বাস শব্দটি থেকেই আজ বিশ্বাস উঠে যাচ্ছে :( :( :(

২| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:৩৩

সেলিম আনোয়ার বলেছেন: আসলে উদ্বিগ্ন হওয়ার মত ব্যাপার।দেশের বাইরে থাকাতে এসব নিয়ে আমার উদ্বিগ্নতা বেশি।কর্তৃপক্ষের দায়িত্ববোধ না থাকলে এর চেয়ে হতাশাজনক আর কি হতে পারে।হতাশা জনক।এ অবস্থার আশু উত্তরণ কামনা করি।

৩| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:৩৪

নিশাত তাসনিম বলেছেন: সিদ্দিক সাহেব ফিরে আসাতেই আমাদের যাবতীয় উৎকন্ঠা ফুরিয়ে যায় না, বরং আমাদের দায়িত্বশীলতা বোধ করি আরও বেড়ে যায়। আমরা, দেশের সর্বসাধারণ নিরাপদ জীবন-মৃত্যু'র নিশ্চয়তা চাই। মানবিকতায় বাসযোগ্য বিশ্বস্ততা চাই।

৪| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:৫৮

ফিলিংস বলেছেন: এ গুলা আমাদের জাতীয় জীবনে একেক টা গর্ত তৈরি করে........

৫| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:৫৯

সীমানা ছাড়িয়ে বলেছেন: সিদ্দিক সাহেব ফিরে আসাটা নিঃসন্দেহে স্বস্তির। কিন্তু এধরনের ঘটনাগুলো যেভাবে ঘটে যাচ্ছে এবং অপরাধীরা যেভাবে পার পেয়ে যাচ্ছে সেটা খুবই অস্বস্তির। আমরা বাংলাদেশীরা একসময় বিচার বহির্ভূত হত্যাকান্ড সমর্থন করেছিলাম। কারনে বড় বড় সন্ত্রাসীরা এতে মারা পড়ছিল। সন্ত্রাসী মারা পড়লেও সেটা কিন্তু আমাদের আইনের শাসনের জন্য খারাপ হয়েছিল। সেটার প্রতিফলন আমরা এখনকার সময়ে দেখতে পারছি। যে কেউ ক্রসফায়ারে পড়ছে, কিংবা গুম হয়ে যাচ্ছে। আমাদের দেশের মানুষের নিরাপত্তার বিষয়টি এখন তুচ্ছ হয়ে গেছে।

সিদ্দিক সাহেব ভাগ্যবান যে এই ঘটনা অনেক মিডিয়া কাভারেজ পেয়েছে। নাহলে তিনিও হত্যা এবং গুম হয়ে যেতে পারতেন। কিডন্যাপারদের কাজকর্ম খুবই প্রফেশনাল ছিল। তার মানে এই ধরনের ঘটনা তারা আগেও ঘটিয়েছে। এসবের বিরুদ্ধে এখন আমাদের সবাইকে রুখে দাড়াতে হবে।

৬| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১:১৪

মদন বলেছেন: আইনের শাসন বলে দেশে কিছু অবশিষ্ট নেই, তা আরেকবার প্রমানিত হলো। এবি সিদ্দিক সাহেবের ক্ষমতা হয়তো বেশি বলে সহজেই ছাড়া পেলেন। সাধারন মানুষদের জন্য তো আর প্রধানমন্ত্রী নেই, মিডিয়ার চাপও নেই, তাদের কি হবে? এক সাগর-রূনী হত্যার কত সময় পার হয়ে গেলো।

আমাদের সামনে শুধুই আতংক...

৭| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১:২৭

মাহমুদুর রহমান সুজন বলেছেন: কি হচ্ছে দেশে তা নিয়ে উৎকন্টার মধ্যে ছিলাম এখনো আছি। প্রবাসে থাকি আপনাদের মত শাহবাগ কিংবা শহীদ মিনারে যেতে পারিনা। প্রত্রিকা,ব্লগ , টিভি এই দেখে খবর যা পাই। ভাল মন্ধ এই দুই নিয়ে জীবন । তবে এমন মন্ধ কারোর কাম্য নয়।স্বাধীন দেশের মানুষ পরাধীনতারয় ভীতিকর অবস্থায় দিন কাটাবে!

৮| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১:৫৯

বিদ্রোহী বাঙালি বলেছেন: স্বস্তির খবরেও অস্বস্তি রয়েই গেলো। কারণ আবার যে কেউ এভাবে অপহৃত হবে না, তার কি নিশ্চয়তা আছে? এবি সিদ্দিক ভাগ্যবান। উনি বেঁচে ফিরেছেন। কিন্তু সবাই হয়তো তার মতো ভাগ্য নিয়ে জন্মায় নাই। এখনো অনেক অপহরণের কোন সুরাহা হয় নাই। যাহোক, এসব সমাধানের ব্যাপারে সাধারণ মানুষের কোন হাত নাই। সব দায় দায়িত্ব সরকারের ওপরই বর্তায়। আমরা পারি শুধু নিজেদের চোখ কান খোলা রাখতে আর যথাসম্ভব সাবধানতা অবলম্বন করতে।

৯| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ২:০৩

ফারদীন নিশ্চিন্ত বলেছেন: হঠাত্‍ ভয় পেতে শুরু করছি..

১০| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ২:৩৬

মন্জুরুল আলম বলেছেন: দেশে আইনের শাসন বলে কিছু কি আর অবশিষ্ট আছে?? একটা ব্যর্থ রাষ্ট্রের সব বৈশিষ্টই এখানে বিদ্যমান।

১১| ১৯ শে এপ্রিল, ২০১৪ সকাল ৭:০২

রেজা সিদ্দিক বলেছেন: এই ঘটনা উদ্বেগজনক। একটি ঘটনা ঘটে যাওয়ার সাথে সাথেই নতুন ঘটনার প্রেক্ষাপট তৈরি হয়। গুম, খুন এগুলো আসলে কোনো ঘটনা নয়, এগুলো দুর্ঘটনা। আর আমাদের দেশে এখন ঘটনার চেয়ে দুর্ঘটনাই বেশি। আর যে কোনো মানুষই এর সম্ভাব্য ভুক্তভোগী।
এবি সিদ্দিক িএর ঘটনা নিয়ে এখন অনেক রকম গান হবে, কেউ বলবেন সাজানো নাটক, কেউ বলবেন দাম্পত্য কলহ, কেউ বলবেন সরকারকে বিব্রত করার চেষ্টা, আবার কেউ বলবেন রিজওয়ানার প্রতিপক্ষদের কান্ড। আর এ জন্য ঘটনার (বা দু্ঘটনার) কারণ কেউ কখনো খুঁজে পাবে না। খুঁজে পেলে তো আর ধুম্রজাল তৈরি করা যাবে না।

১২| ১৯ শে এপ্রিল, ২০১৪ সকাল ৮:৪৬

হাসান কালবৈশাখী বলেছেন:

পুলিশ র‍্যাবের ব্যাপক তৎপরতায় কিডন্যাপারদের মুভমেন্ট আগেই বন্ধ হয়ে গিয়েছিল।
নীল মাইক্রোবাস, চট্টমেট্রো নাম্বার, ঢাকার দিকে গেছে পুলিশ নিশ্চিত হয়েছে দ্রুততার সাথে। টোলপ্লাজার ভিডিওতে। পুলিশ যথেষ্ঠ এলার্ট ছিল যে কারনে ওরা থেমে গিয়েছিল, ভিক্টিম একা মুভ করেও পুলিশের চোখ এড়িয়ে বাসা পর্যন্ত যেতে পারে নাই।

ভিক্টিম এবি সিদ্দিক সাহেব কে হত্যা করা বা ছেড়ে দেয়া ছাড়া অপহরনকারিদের আর কোন উপায় ছিল না।

কিডন্যাপারদের সাম্ভাব্য মোটিভ -

১। তিন বার চ্যালেঞ্জের পরও পরিবেশবাদিদের পক্ষে সুপ্রিম কোর্টের 'আসিয়ানসিটি বাতিল' রায়।

২। ধানমন্ডি মাঠের জবরদখলকারি অবকাঠামো নির্মানকারিদের বিরুদ্ধে পরিবেশবাদিদের শক্ত ভাবে মামলা লড়ে পক্ষে রায় আদায়।

ভুমিদশ্যু বা জবরদখলকারিদের কেউ এই পরিবেশবাদিদের এই অপহরনের মাধ্যমে একটা থ্রেট দিল হয়তো।

কিডন্যাপারদের মোটিভ নিশ্চিত হওয়ার জন্য আরো কিছু দিন অপেক্ষা করতে হবে।
Click This Link

১৩| ১৯ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:২৯

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: বাংলাদেশ কি একটি ব্যর্থ রাষ্ট্রে পরিনত হবে? এবি সিদ্দিক ফিরে আসায় স্বস্তির চেয়ে অস্বস্তিই বেশি।
আমরা কি গুমের আশংকায় অনিশ্চিত জীবন-যাপন করব নাকি প্রশাসন কোন পদক্ষেপ নিবে সেটা সময়ই ভাল বলতে পারবে।

১৪| ১৯ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:৪৪

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আমরা নিরাপত্তাহীনতার ঘেরাটোপে অবশ্যই আটকে যাচ্ছি! যাবই না কেন? যখন সন্ত্রাসী, বাটপার আর লুটেরার সংগে রাষ্ট্রযন্ত্রের একটা অংশ যুক্ত হয়ে যায় তখন নিরাপত্তা নামক বিষয়টি যেন অনিরাপত্তারই নামান্তর মাত্র। আর বিচারের নামে তো প্রহসন হচ্ছেই!!

১৫| ১৯ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:৩০

মামুন রশিদ বলেছেন: অদ্ভুত আঁধার ক্রমশ গ্রাস করে নিচ্ছে আমাদের ।

১৬| ১৯ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:৪২

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:
এই প্রাপ্তিতে এককভাবে বেলা’র নির্বাহী স্বস্তি পেলেও সকলের জন্য তা অস্বস্তি আরও বাড়িয়ে দিয়েছে। প্রশ্ন তৈরি হয়েছে ইতোপূর্বে সংঘটিত অবহরণ বা গুম নিয়ে। প্রশ্ন তৈরি হয়েছে জনসাধারণের নিরাপত্তা বিধানে রাষ্ট্রীয় যন্ত্রের দায়িত্বশীলতা এবং সামর্থ্য নিয়ে। আমজনতার জন্য সত্যই নিরাপত্তাহীনতার ঘেরাটোপ তৈরি হয়েছে।

১৭| ১৯ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:১৭

জমরাজ বলেছেন: নিরাপত্তাহীনতায় ভূগছি।

১৮| ১৯ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৩৮

ঢাকাবাসী বলেছেন: ওদ্বেগ টুদ্বেগ নেই, কাফনের কোন পকেট হয়না, মৃত মানুষ ভাবেনা, মরার পর কি হয় মৃতরা টের পায়না, মৃত্যু মানুষের মর্যাদা কেড়ে নেয়। আইন কাকে বলে, খায় না মাথায় দেয়!

১৯| ১৯ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:১০

মুদ্‌দাকির বলেছেন:

আমার মনে হয় রাষ্ট্র নামের প্রতিষ্ঠানের কাছে আমরা জিম্মি!! সাধারন মানুষ পুলিশের কাছে যেতে ভয় পায়, আইনজিবিদের কাছে কিছু আশা করে না, ডাক্তাররা হচ্ছেন অবিশ্বাসের সর্বাগ্রে, সাংবাদিক মানেই মিথ্যা বলেন আর ব্ল্যাক মেইল করেন,, জন প্রতিনিধিমানেই হয় মাসেল ম্যান আর নয়ত চরম অসৎ ব্যাবসায়ী, আপনার সামুতেই দেখেন না এখানেও কেউ মন খুলে কথা বলতে পারে না, কথায় কথায় আপনারা ব্লক করেন, কিন্তু প্রপাগান্ডা আপনারা ঠিকি চালান নিজেদের মত প্রকাশের স্বাধিনতার কথা বলে, কে ঠিক করবে যে কি ঠিক আর কি ভুল??? এই দেশেতো আন্দোলন করে আদালতেই বিচারের রায় আইন ইত্যাদিও পরিবর্তন করা যায়!!!! আমরা আমাদের সমাজকে বিভক্ত করে ফেলেছি এলিট গ্রুপ আর নন এলিট গ্রুপে, শ্রদ্ধেয় রেজওয়ানা হাসানের স্বামী এলিট গ্রুপে পরেন তাই তাকে নিয়ে এত মাতা মাতি অথচ আজকের ইত্তেফাক ঠিক মত ঘাটলে আপনি ১২ ঘন্টায় অপহরন করে খুনও হয়েগেছেন এমন নন এলিট ব্যাবসায়ির খবর পাবেন, প্রশ্নতো আসতেই পারে পুলিশ বা র‍্যাব তাঁদের জন্য কি করল ??? আজ আপনার বা আপনার পরিবারের কেউ অপহরন হলেও অনেক মাতামাতি হবে কিন্তু অল্পচেনা একজন ব্লগারের জন্য তা হবে না। মাতামাতি বা রাষ্ট্রের উদ্ববেগটা খারাপ কিছু না, কিন্তু সবার জন্যই যদি এই ব্যাপার গুলো সমান হত তাহলেই বিশ্বাসের কথা আসবে , আর নয়ত একজন সাধারন মানুষ আর কেন এলিটদের বা অন্য সাধারন রূপি এলিটদের কেন বিশ্বাস করবে???????

বিভক্ত সমাজ আর দেশ চাই না!!

২০| ১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:০৩

সামুরাই_কাতানা বলেছেন: যে দেশে কোন অন্যায় হয় এবং সে অন্যায়ের বিচার হয় না সে দেশে খুন ও গুমের পরিমান বেড়ে যায়। দেশের অবস্থা দিন দিন খারাপ হবে যতদিন না অন্যায়ের বিচার সঠিক ভাবে না হবে।

২১| ১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:১৮

জানা বলেছেন:

@মুদ্‌দাকির,

আপনি বলেছেন, আপনার সামুতেই দেখেন না এখানেও কেউ মন খুলে কথা বলতে পারে না, কথায় কথায় আপনারা ব্লক করেন, কিন্তু প্রপাগান্ডা আপনারা ঠিকি চালান নিজেদের মত প্রকাশের স্বাধিনতার কথা বলে, কে ঠিক করবে যে কি ঠিক আর কি ভুল???


আপনার মন্তব্যের এই অংশটুকুতে আপনি ঠিক কি বোঝাতে চেয়েছেন তা পরিষ্কার নয়। কারণ আমরাই তারা, যারা এদেশে সর্বপ্রথম চিন্তার স্বাধীনতা এবং তার প্রতিফলনে বাকস্বাধীনতার সুযোগ তৈরী করেছি, আমরাই তারা, যারা প্রকৃত নিরপেক্ষতার কারণে আপনার মত কারোর নানাবিধ মনগড়া 'ট্যাগিং এর শিকার হয়ে আসছে সেই ২০০৫ থেকে এ পর্যন্ত। জামাতি, আওয়ামী, এদের-তাদের দালাল, অমুক-তমুকের অর্থে পুষ্ট ইত্যাদি যার যার মনের মত করে বলে আসছে। তাতে আমাদের খুব একটা কিছু যায় আসে না। তবে, আপনার সুবিধার্থে একটিবার মনে করিয়ে দিতে চাইছি যে, মন খুলে কথা বলার সৎ সাহস, আত্নবিশ্বাস এবং স্বশিক্ষার পাশাপাশি খুব গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে 'স্বাধীনতা' এবং 'অধিকার' প্রকৃত বোধ বা উপলব্ধি। মন খুলে কথা বলতে গিয়ে আমি নিশ্চয়ই সাধারণ ভব্যতা, পরষ্পর শ্রোদ্ধাবোধ এবং মূল্যবোধের মাথা খেয়ে কারোর উপর চড়াও হতে নিশ্চয়ই পারিনা, যেমন পারেন না আপনিও। এটি একটি কমিউনিটি নির্ভর সামাজিক মাধ্যম। এর সদ্ব্যাবহারের একটি স্বাভাবিক নীতিমালা রয়েছে এবং তা থেকে বিচ্যুত হলে তার ব্যাবস্থা নেবার বিধান রয়েছে। এখানে কেউ প্রকৃতপক্ষে সেইসব সাধারণ নীতিমালার আওতায় 'মন খুলে' কথা বললে তাকে ব্লক করার কোন কারণ নেই এবং তা করাও হয় না। এখানে লাল, কালো, সবুজ সাদা বিবেচনার কোন সুযোগ নেই। আপনার জানার সুবিধার্থে আরেকটি বিষয়ও এখানে বলে রাখতে চাইছি যে, কেবল বাংলা কমিয়্যুনিটি ব্লগের পথিকৃত বলেই নয় বরং, মানুষের মত প্রকাশের স্বাধীনতা এবং অধিকার নিয়ে জাতিয় এবং আন্তর্জাতিক পর্যায়ে আমরা জোরের সাথে কাজ করে যাচ্ছি, গবেষণা করে যাচ্ছি বছরের পর বছর। যার ফলে জাতিয় এবং আন্তর্জাতিক পর্যায়ে আমাদের গ্রহণযোগ্যতা এবং মর্যাদাটি নিয়ে আপনিও গর্ব করতে পারেন কারণ আপনি নিজেও আমাদের এইসমস্ত ভাল কাজের অংশীদার বলে বিশ্বাস করি।

মন খুলে কথা বলার প্রথম শর্ত যে দায়িত্বশীলতা, আশা করি সে বিষয়টিতে আপনার দ্বিমত নেই। আমার পোস্ট মন্তব্য করায় আপনাকে সহ সবাইকে অশেষ ধন্যবাদ।

২২| ১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:০০

বোধহীন স্বপ্ন বলেছেন: অবস্থা থেকে মনে হয় প্রশাসনের কোথাও কোন দায়বদ্ধতা নেই। এখন সব কিছু নিজের উপরে। পারলে জেম্‌স্‌ বন্ড, মাসুদ রানা'র মত অপরাধীদের সাথে মারামারি কর, কারণ আমাদের রক্ষা করতে কেউ তো এগিয়ে আসছে না!!

২৩| ১৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সত্যি বলতে সামনে এই পরিস্থিতি আরো খারাপ হবার সম্ভবনা আছে। একটি দেশের অভ্যন্তরীন আইন শৃংখলার এই ধরনের চিত্র, অন্তত ভালো কোন ভবিষ্যতের ইঙ্গিত দেয় না।

২৪| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:১৭

আরজু পনি বলেছেন:

আমরা, দেশের সর্বসাধারণ নিরাপদ জীবন-মৃত্যু'র নিশ্চয়তা চাই। মানবিকতায় বাসযোগ্য বিশ্বস্ততা চাই।

২৫| ১৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:১৯

আরজু পনি বলেছেন:

অফটপিক,
অনুগ্রহ করে দেখবেন কি "বিভাগ" অপশনটি কাজ করছে না কেন নাকি আমারই কোন ভুল ।

সাময়িক একটা পোস্ট্ও দিলাম বিষয়টি আমারই কোন সমস্যা কি না বুঝতে ।

প্রয়োজনে এই মন্তব্যটি মুছে ফেললে বাধিত হবো ।।

২৬| ২০ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:১১

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:
মানুষ বাঁচে
আশা এবং
আশংকায়...!

ভালো থাকুন ।

২৭| ২০ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৩৩

মুদ্‌দাকির বলেছেন:

বলবো না যে উনার ব্লগের কন্টেন্ট আমি খুবই পছন্দ করি বা উনি আমার আদৌ কোন প্রিয় ব্লগার ( আশরাফ মাহমুদ মুন্না ) কিন্তু উনি কোন এক মন্তব্যে বললেন উনি ব্লকড??!! কিন্তু কেন ??

আর এটা কমিউনিটি ব্লগ হিসাবে যদি কমিউনিটির ভালোলাগা খারাপ লাগা বিচার করেই থাকেন তবে এই ব্লগার ( যুতসই ) কি খুবই যৌক্তিক ভাবে বা রেফারেন্স দিয়ে ব্লগ লিখছেন??

আর আপনারা গণজাগরণ মঞ্চের পক্ষে প্রচারনা চালিয়েছেন গত বছর, এখনও কি বলতে চান, এগুলোর পিছনে রাজনৈতিক পক্ষপাতিত্তের কোন ভিত্তিই ছিল না?? যেখানে এখন রাজনৈতিক দল গুলও নিজেরাই তাদের সাহায্যের কথা প্রকাশ্যে বলছে???

মনে করবার কারন নাই যে আমি ঐগুলার বিচার চাই না!! কিন্তু এটা নিশ্চিত যে আপনারা যেভাবে গণজাগরণ মঞ্চের মাধ্যমে দলিয় প্রপাগান্ডা সফল করে বিচার চেয়েছেন সেই ভাবে চাই না!! কারন এই ধরনের সফলতা হচ্ছে নিতান্তই সাময়িক !! আর যেই হোক না কেন এর মাস্টার মাইন্ড, উনি শুধু মানুষের বিভক্তিই বাড়িয়েছেন!!!!!

২৮| ২০ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৪১

রিফাত ২০১০ বলেছেন: রেজওয়ানার স্বামীকে হজম করতে পারেনাই তাই ফিরিয়ে দিয়েছে। কিন্তু আজ যদি আমার পরিবারের কাউকে গুম করা হত আমি কি ফিরে পেতাম তাকে ? এই দেশে রেজওয়ানার মতো দাপট ওয়ালা শতকরা কতজন আছে?

২৯| ২০ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:১৯

আমিজমিদার বলেছেন: র আছে নাকি এই কাহিনির পিছে? কেম্নে কি??

৩০| ২১ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:২৩

মিছবাহ পাটওয়ারী বলেছেন: নিরাপদ মৃত্যুর গ্যারান্টি চাই। ১৫-২১ এপ্রিল আর সপ্তাহব্যাপী জাতীয় গুম উত্সব পালন করতে চাই না। Click This Link

৩১| ১৫ ই মে, ২০১৪ দুপুর ১২:৫০

*অর্জুন* বলেছেন: চারদিকের সবকিছু এখন কেমন জানি স্বার্থপরতায় ঘেরা মনে হয়।

৩২| ১৫ ই মে, ২০১৪ দুপুর ১:৪৭

*অর্জুন* বলেছেন: অফটপিকঃ

জানাপু, আমার নামের স্পেলিং ভুল। আপনাকে আমি [email protected] এই মেইলে চারবার ব্যাপারটা লিখে পাঠিয়েছি। কিন্তু কোন রিপ্লাই পাই নি। :((

আমি নতুন নাম দিতে চাই, *অর্জুন* (* মার্ক সহ)।

পরিবর্তন করে দিলে পুরোদমে লেখার স্পিড পাবো। ১ বছর ৩ মাস আগে ব্লগ খোলে আগ্রহ হারিয়েছিলাম শুধু নাম ভুল ছিলো বলে। মোবাইল নাম্বার একাধিক না থাকায় আরেকটা একাউন্ট ও খোলতে পারি নি।

আশা করি পরিবর্তন করে দিবেন।

আপনি চাইলে আমিও মন্তব্যটি মুছে ফেলতে বাধিত থাকবো।

ধন্যবাদ।

৩৩| ১৫ ই মে, ২০১৪ দুপুর ২:২৯

জানা বলেছেন:
না, মন্তব্যটি মুছবেন না। আমরা আপনার ব্লগ একাউন্টটি পর্যবেক্ষণ করে ব্যবস্থা নেবো। @অচিনতনীয়।

ধন্যবাদ।

৩৪| ১৫ ই মে, ২০১৪ দুপুর ২:৪২

*অর্জুন* বলেছেন: পরিবর্তন করে দেয়ার জন্যে অসংখ্য ধন্যবাদ। :) :) :)

৩৫| ০৯ ই জুলাই, ২০১৪ বিকাল ৪:১৩

মরণের আগে বলেছেন: জানাপু আমার পোস্ট আমার ওয়ালেই থেকে যাচ্ছে আবার আমাকে সেভ ও দেখাচ্ছে কারন কি?

যদি একটু দেখতেন আসলে আমি পোস্ট করা সবে মাত্র শিখছি ,কোন ভুল হলে এক্তু জানাবেন প্লিজ ।

৩৬| ১১ ই জুলাই, ২০১৪ রাত ৯:১২

জাকির হায়দার বলেছেন: @মরণের আগে আপনাকে ব্লগ সাগতম। আপনার সমসাটা আমাকে আরেকটু বিস্তারিত বলুন। আপনি পস্ট করলে সেটা আপানার ব্লগ এ দেখাবে ও প্রথম পাতা এ দেখাবে। যদিও তার জন কিসু রুল আসে। http://www.somewhereinblog.net/faq দেখুন।

আপনি কি পস্ট করতে পারতেসেন না?
আমি দেক্তে পারতেসি জে আপনি 2014-07-08 একটি পস্ট দিয়েসেন।
আপনার একটি screenshot নিয়ে আরো বিস্তারিত লিখে [email protected] এ মেইল করুন।

৩৭| ২০ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৩৬

এমএম মিন্টু বলেছেন: প্রিয় জানা আপু আপনার এই ব্লগে লেখার জণয আমাকে এনে ছিল @মামুন ইসলাম ৃন ভাই আর তাকে এনে ছিল @কালের সময় আজ দুজনেই কমেন্ড বযন তাই বিশেষ অনুরোধ আপু দয়া করে ছোট ভাই মনে করে ভুল ট্রুটি ক্ষমা করে তাদের বযন মুক্তর বিষয়তা দেখবেন

৩৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:১৩

সাফরিনলিপি বলেছেন: এত মন্তব্য !!!!! আমারটা প্রকাশ করতে ভয় লাগছে। তবু ও লিখলাম।পোস্টটি ভাল লেগেছে।
সবায় বলে দেশের পরিস্থিতি ভাল না কিন্তু আমার তো মনে হয় আগের চেয়ে ভাল । আগে সব জায়গায় এমন কি এয়ারপোটে পয়সা ছাড়া চলতো না এখনতো মোটা মুটি ভাল। ইনশাআল্লাহ্ পরবর্তীতে খুব ভাল হবে এই আশা আমাদের সবাইকেই রাখতে হবে।আমাদের কে ইতিবাচক হতে হবে। আপনাকে ধন্যবাদ।

৩৯| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৫৫

ভিটামিন সি বলেছেন: gfmd gfrbfjc jxbldb jxb FbsvxL, gsrvxL jvd bfgdG gfujc jvkcYdG gfmfv gfinfb2020 gcjfgsbgttf JsVc ldbG xgd gcjfgsbgtc gcmb jdYs bcgd wf hgVocv ubZ jgNkdjv, jfvx hZfjgkdok jxb jdYs JhA jvc gcmb bWG
কি লিখলাম কিছু বোঝতে পারলেন!!! বিজয়ে লেখলে এমন আসছে। এটা ঠিক করুন পিলিজ লাগে। ইউনিজয়ে লিখতে কষ্ট লাগে। আর আমার আহসান২০২০ নিকটারে জেল থেকে ছাইড়া দেইন। ওই নিকে এমন কিছু নাই কারো ব্যাক্তিগত, সমষ্টিগত, দলগত বা স্বার্থে আঘাত হানতে পারে।
ধইন্যা।

৪০| ০৭ ই নভেম্বর, ২০১৪ ভোর ৪:৪০

অ্যামাটার বলেছেন: আমার এই সমস্যাটা সমাধান করে দিলে বড়ই উপকৃত হতাম :(
অন্তত, কী করতে হবে, সেটা জানালেও হয়...
http://www.somewhereinblog.net/blog/amateur1971blog/29990104

এবং অগ্রীম ধন্যবাদ :)

৪১| ০৭ ই নভেম্বর, ২০১৪ ভোর ৪:৪২

অ্যামাটার বলেছেন: View this link

আগের কমেন্টের লিঙ্ক টা
please :(

৪২| ১০ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৪২

রাজীব নুর বলেছেন: মানুষ হয়ে পড়েছে হিংস্র। মানবতা দিন দিন হারিয়ে যাচ্ছে।
সব শ্রেনীর মানুষ আজ অমানবিক হয়ে পড়েছে।
এর কারন খুঁজে বের করে দ্রুত সমাধান করা দরকার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.