নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চাল ব্যাবসায়ী, মানুষের মৌলিক চাহিদার অন্যতম একটি দ্রব্য চাল নিয়ে ব্যাবসা করছি, গর্ববোধ করি কিছুটা হলেও দেশের জন্য মানুষের জন্য কাজ করছি।

কাজী ফররুখ আহমেদ

চাল ব্যাবসায়ী, মানুষের মৌলিক চাহিদার অন্যতম একটি দ্রব্য চাল নিয়ে ব্যাবসা করছি, গর্ববোধ করি কিছুটা হলেও দেশের জন্য মানুষের জন্য কাজ করছি।

কাজী ফররুখ আহমেদ › বিস্তারিত পোস্টঃ

চাল ও গম আত্মসাৎ মামলায় খাদ্য পরিদর্শকের কারাদণ্ড - দণ্ডপ্রাপ্ত আসামি মোঃ আব্দুল কাদের তালুকদার পলাতক রয়েছেন !

১৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:১৭


২৫ লাখ টাকা মূল্যের ১৬০ মেট্রিক টন চাল ও ৮ হাজার ৫৫০ মেট্রিক টন গম আত্মসাৎ মামলায় খুলনা সিএসডির সাবেক খাদ্য পরিদর্শক মো. আব্দুল কাদের তালুকদারকে ৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। এছাড়া ২৪ লাখ ৫২ হাজার ২৩৫ টাকা জরিমানা অনাদায়ে আরো ২ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। গত মঙ্গলবার ১০ জুলাই ২০১৮ ইং খুলনা বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক এস এম আব্দুস ছালাম এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মোঃ আব্দুল কাদের তালুকদার পলাতক রয়েছেন। তিনি পিরোজপুর জেলা সদরের শিকারপুর গ্রামের মৃত আব্দুর রহমানের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ১৯৯৬ সালের ৫ আগস্ট থেকে ২০০২ সালের ৩ অক্টোবর পর্যন্ত সময় মোঃ আব্দুল কাদের তালুকদার খুলনা সিএসডির ২ নম্বর গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করেন। এ সময় তিনি দুর্নীতির আশ্রয় নিয়ে ৮টি খামালের মধ্যে গুদামজাতকৃত খাদ্যশস্যের মাত্রাতিরিক্ত ঘাটতি দেখিয়ে ৫টি খামালে ২৪ লাখ ৪৩ হাজার ৩০৭ টাকা মূল্যের ১৬০ মেট্রিক টন চাল ও তিনটি খামালে ১ লাখ ১১ হাজার ১৫০ টাকা মূল্যের ৮ হাজার ৫৫০ মেট্রিক টন গম আত্মসাৎ করেন।

এ ঘটনায় ২০০৪ সালের ১৩ নভেম্বর জেলা দুর্নীতি দমন ব্যুরো খুলনার সহকারী পরিদর্শক মো. বজলুর রহমান বাদী হয়ে মো. আব্দুল কাদের তালুকদারের বিরুদ্ধে নগরীর খালিশপুর থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন সম্মিলিত জেলা কার্যালয় খুলনার সহকারী পরিচালক মোঃ মহাতাবউদ্দিন ২০১৫ সালের ১০ ডিসেম্বর আদালতে মোঃ আব্দুল কাদের তালুকদারের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট সেলিম আল আজাদ।

সুত্র: - Click This Link
১৫ জুলাই ২০১৮ ইত্তেফাক

বিশেষ দ্রষ্টব্য: দণ্ডপ্রাপ্ত আসামি মোঃ আব্দুল কাদের তালুকদার ১৯৯৬ থেকে ২০০২ পর্যন্ত দুর্নীতি করেন যার মামলা হয় ২০০৪ এ এবং উক্ত মামলার চার্জশিট দাখিল হয় ২০১৫ তে আর মামলার রায় ঘোষণা হয় ২০১৮ তে এবং হাস্যকর তথ্য দণ্ডপ্রাপ্ত আসামি মোঃ আব্দুল কাদের তালুকদার পলাতক রয়েছেন। !

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৬

রাজীব নুর বলেছেন: বিনোদন।

১৫ ই জুলাই, ২০১৮ রাত ৮:০৪

কাজী ফররুখ আহমেদ বলেছেন: দেশে খাদ্যদ্রব্য নিয়ে কি পরিমান বিনোদন হয় তার সরাসরি ভুক্তভোগীরাই কেবল উপভোগ করেন ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.