নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

সত্যিকারের জ্বীনের কাহিনী।

২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:০১

অনেক দিন আগের কথা। আনুমানিক ১৯৫৮-৬০ সালের ঘটনা। যশোর জেলার একটি মাদ্রাসায় পড়তেন জনাব আবু দাউদ। সম্পর্কে তিনি আমার প্রাইমারী স্কুলের একজন শ্রদ্ধেয় শিক্ষক। তাঁর প্রতি এখনো গ্রামের সব মানুষের বিদগ্ধ শ্রদ্ধা রয়েছে। তিনি একজন প্রকৃত আলেম। টাইটেল পাশ মাওলানা। তার মুখে শোনা একটি ভৌতিক কাহিনী আজ আপনাদের সাথে শেয়ার করছি।

স্যারের সাথে তার এক বন্ধুর কথা হয় যে কোন একদিন বিকালে স্যার তার বন্ধুর বাড়িতে যাবেন। কিছু পড়া শোনা দেখিয়ে দেবার জন্য। কথা অনুযায়ী স্যার বিকালে সেই বন্ধুর বাড়িতে যান। বন্ধুর বাড়িটা গ্রামের ভেতরেই একটি নির্জন জায়গায়। স্যার বাড়িতে পৌছে কাওকেই দেখতে পান নাই। এত নির্জনতার মধ্যে কাওকে ডাকবেনন কিনা সেটা চিন্তা করতে করতে স্যারের চোখ যায় একটি ঘরের মধ্যে। সেখানে দেখেন মস্ত বড় একটি সাপ। সাপটি তার লেজ ঢাপের সাথে( টিনের চালার নিচে আড়াআড়ি বাঁধা বাঁশ) পেচিয়ে রেখে বিছানার উপরে থাকা কিতাব এর পাতা জিহ্বা দিয়ে উল্টাচ্ছে। এটা দেখে স্যার বুঝলেন, এটাই আসলে ওনার বন্ধু। সে মানুষ নয়, জ্বীন। স্যার এটা দেখে আস্তে করে ফিরে যেতে পথ ধরলেই সাপটি তৎক্ষনাত মানুষ রুপে তার সামনে হাজির হয়ে বলে, আরে দোস্ত! তুমি চলে যাচ্ছ কেন? স্যার বল্লেন, তুমি কি আমাকে ভয় দেখাতে চাইছো? সে বল্লো না , দোস্ত, আমি যে তোমাকে আসতে বলেছিলাম, সে কথা আমার একদমই স্মরণ ছিলো না। থাকলে তুমি আমাকে এই সুরতে দেখতে না। তবে তোমাকে একটা অনুরোধ -তুমি এই কথা কাওকে বলো না। এভাবেই তাদের মধ্যে আলাপচারিতা শেষ হয়। কিন্তু পরের দিন থেকে স্যার আর মাদ্রাসায় গিয়ে তার ঐ বন্ধুটিকে দেখতে পান নাই। ঐ বাড়িতে গিয়েও আর কাওকে পাওয়া যায় নাই।

মন্তব্য ৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৪

পথহারা সৈকত বলেছেন: #:-S

২| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২০

মাক্স বলেছেন: দিনেরবেলা এইডাকি:P:P
জিনি ইন এ বটল=বোতলভূত
নাকি জিনি ইন এ সরিষা?

৩| ২৫ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৬

অদৃশ্য বলেছেন:




এইসব গল্প সবসময়ই মজার... সে ভৌতিক হোক আর অভৌতিক হোক........

খুব ছোট হয়ে গেলো...

শুভকামনা...

৪| ২৯ শে জুলাই, ২০২৪ রাত ২:৩৫

Rakib Bin Maruf বলেছেন: মাদ্রাসায় পড়ুয়া জ্বিনদের গল্প অনেক শুনেছি। জ্বীনেরা মাদ্রাসায়। ওরা কি স্কুলে পরে না? পড়লে হয়তো ভালো হতো দেখতে পারতাম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.