নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সেবার মাধ্যমে বন্ধুত্ব

ব্লগিং করে আনন্দ , সত্য সুন্দর শেয়ার করতে চাই

আহলান

ব্লগার

আহলান › বিস্তারিত পোস্টঃ

শুদ্ধি অভিযানের অগ্রজেরা কি শুদ্ধ !

০২ রা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:১৪


দূদক, এন বি আর, পুলিশ অর্থাৎ যে সকল সরকারি প্রতিষ্ঠান গুলো দূর্নীতির বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালাবে, তাদের ভেতরেই তো আগে শুদ্ধি অভিযান দরকার। আগে তো তাদের কর্মচারী কর্মকর্তাদের সম্পদের হিসাব ও অপরাধ থাকলে শাস্তির আওতায় আনা দরকার। বছরের পর বছর ধরে এই সব নাম সর্বস্ব স্ংস্থাগুলি দূর্ণীতির আখড়ায় পরিণত হয়েছে। এখন এদেরকে দিয়েই শুদ্ধি অভিযান ... কখনো সফল হবে? সাবেক প্রধানমন্ত্রীর পিওন পর্যন্ত ৪০০ কোটি টাকার মালিক হয়েছে, হেলিকপ্টার ছাড়া সে চলেই না। এই দুদক এই এনবিআর এই পুলিশ তখনো ছিলো, এখনো আছে। যদি বলা হয় তারা ছিলো নিরুপায়, সদিচ্ছা থাকা সত্ত্বেও তারা রাজনৈতিক চাপে পড়ে নিজেদের দায়িত্ব পালন করতে পারেনি। এমন কর্মকর্তা কর্মচারি হাতে গোনা কয়েকজন থাকলেও থাকতে পারে। তবে বেশীরভাগই সুযোগ সন্ধানী। দূর্ণীতি করার সুযোগে তারাও নিজেদের আখের গুছিয়ে নিয়েছে। তাই আগে তাদের সম্পদের হিসাব করা জরুরী।

যারা চাকরি জীবন অসৎ, সুযোগ সন্ধানী, লোভের কাছে পরাজিত তাদেরকে যত দ্রুত বিদায় জানাতে পারবেন, ততই শুদ্ধ অভিজান বেগবান হবে। অগ্রজ খারাপ হলে অনুজও খারাপ হয়। তাই শুরুতেই অগ্রজদের শুদ্ধ করুন ..... অনুজ এমনিতেই সোজা হয়ে যাবে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ০২ রা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:২৬

সৈয়দ মশিউর রহমান বলেছেন: দুদক এনবিআর কে খোঁচায়না তেমনি এনবিআর দুদক কে খোঁচায়না; দুদক যদি এনবিআর এর কারো তদন্ত করে তখন এনবিআর দুদক এর ইনকাম ট্যাক্স এর ফাইল নিয়ে যত রকমের ঝামেলা আছে সবই করে। অতএব তুমিও চুপ থাকো আমিও চুপ থাকি অর্থাৎ চোরে চোরে মাসতুতো ভাই।

০২ রা সেপ্টেম্বর, ২০২৪ সকাল ১১:৩১

আহলান বলেছেন: এই মাসতুতো বাইদের জন্যেই আমরা ভুক্তোভোগী ভাই !

২| ০২ রা সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ১২:১৫

অগ্নিবেশ বলেছেন: বাংলাদেশে ঠক বাছতে গা উজাড় হয়ে যাবে। অথচ নামাজ পড়ে পড়ে সবার কপালে দাগ পড়ে গেছে। ধর্ম কি দুর্নিতি ঠেকায়ে রাখতে পারছে? অথচ জাপানে এসে দেখেন, দরজা খোলা রাখলেও কেউ চুরি করে না। এরা আবার ধর্ম কর্ম করে না।

০২ রা সেপ্টেম্বর, ২০২৪ দুপুর ২:০৪

আহলান বলেছেন: শুধু নামাজ রোজাই ধর্ম নয়। ধর্মেই বলা আছে, চুরি করলে হাত কাটা যাবে। প্রয়োগ করুন, ফলাফল দেখুন।

৩| ০২ রা সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৩:১৬

অগ্নিবেশ বলেছেন: আহলান ভাই, চুরি করলে যদি মৃত্যুদন্ড দেন বা রেপের শাস্তি লিঙ্গ কর্তন করেন তবুও বাংলাদেশ, ভারত,
পাকিস্তান থেকে চুরি বা রেপ কমাতে পারবেন না। শাস্তির ভয়ে কেউ সৎ হয় না, ভান করে মাত্র। সু্যোগ পেলেই আবার অপকর্ম করবে। ধর্ম শিক্ষা এখানে ব্যর্থ। এদিকে জাপানিরা অন্যর জিনিস চুরি করে না, কারন তারা চায় না কেউ তার জিনিস চুরি করুক।

০২ রা সেপ্টেম্বর, ২০২৪ বিকাল ৩:১৯

আহলান বলেছেন: বর্তমানের জাপান আর দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগের জাপান এক না। এখন তারা ভদ্রতায় সভ্যতায় অভ্যস্ত। তাই এমনটি মনে হচ্ছে। কিন্তু এই পর্য্যায়ে আসতে তাদের অবশ্যই আইনের শাসন অনুসরণ করেই আসতে হয়েছে। এমনি এমনি কেউ সোজা হয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.