নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিপদে মোরে রক্ষা করো, এ নহে মোর প্রাথর্না বিপদে আমি না যেন করি ভয়। দুঃখ তাপে ব্যথিত চিত্তে নাই বা দিলে সান্তনা,দুঃখে যেন করিতে পারি জয়। আমার ভার লাঘব করি নাই বা দিলে সান্তনা বহিতে পারি এমনি যেন হয়।

মামদুদুর রহমান

বিপদে মোরে রক্ষা করো, এ নহে মোর প্রাথর্না বিপদে আমি না যেন করি ভয়। দুঃখ তাপে ব্যথিত চিত্তে নাই বা দিলে সান্তনা, দুঃখে যেন করিতে পারি জয়। আমার ভার লাঘব করি নাই বা দিলে সান্তনা বহিতে পারি এমনি যেন হয়।

মামদুদুর রহমান › বিস্তারিত পোস্টঃ

বিশ্বকাপ ফুটবল

১৭ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৩:৩৪

সহনশীলতা অভাব



শুধু বিশ্বকাপ ফুটবল না, সব সময় বাঙ্গালীরা দুই ভাগে বিভক্ত ।সহনশীলতা নেই বললেই চলে, কিন্তু কেন এই বিভক্তি? এইটা কি আমাদের জাতিগত সমস্যা নাকি সৌন্দর্য্য ??

একদল আর্জেন্টিনা তো আরেক দল ব্রাজিল।একদল আওয়ামীলীগ তো আরেক দল বিএনপি। একদল হুজুর পন্থী তো আরেক দল পীর পন্থী। একদল আমেরিকা পন্থী তো আরেক দল ভারত পন্থী, এমন বলতে থাকলে অনেক বলা যাবে।

একদল আরেক দল কে ভাল বলতে রাজী না! যদি ভাল কিছু থেকেও থাকে তাও সেটা বিপরীত পক্ষের কাছে খারাপ।প্রতিটা ক্ষেত্রেই এমন বিভক্তিমূলক আচারণ আমাদের, এটা কেন বলতে পারেন??

মন্তব্য ৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৭ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:৫৭

সোনাগাজী বলেছেন:



বাংলাদেশীরা মনের থেকে ফুটবল ভালোবসেন; শারীরিক ও মানসিক দিক থেকে বাংগালীদের সাথে ল্যাটিন আমেরিকার লোকজনের মিল আছে; ফলে, তাঁরা বিবিধ দেশ, ও দলের সাপোর্টার হলে, কোন সমস্যা নেই। আপনার সমস্যা কি?

২| ১৮ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৯:১৩

বিটপি বলেছেন: আফ্রিকা, দক্ষিণ আমেরিকা ও দক্ষিণ এশিয়ার মানুষের মধ্যে একটা অদ্ভুত মিল আছে। কোন কাজে সব সময় ব্যস্ত থাকে। কাজ না থাকলে উৎসব নিয়ে ব্যস্ত থাকে।

৩| ১৯ শে ডিসেম্বর, ২০২২ দুপুর ২:০৭

রাজীব নুর বলেছেন: পুরো বিশ্বটাকেই নিজের দেশ ভাবতে পারলে সমস্যা মিটে যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.