নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি প্রবাসী তাই থাকি সব সময় অখুশী।

মোবারক

বলার মতো তেমন কিছু করতে পারিনি

মোবারক › বিস্তারিত পোস্টঃ

প্রবাসী কার্ড ও আমার ঈদের ছুটি

১৩ ই আগস্ট, ২০১৯ সন্ধ্যা ৭:৫০


আমার একটি অভ্যাস খুবেই খারাপ,কোন একটি স্ট্যাটাস লিখতে লিখতে পোস্ট দিয়ে দেওয়া,অভ্যাসটি বদলানোর জন্য দুইদিন পরে পোস্ট করবো ঠিক করেছি।কিন্তু নিজেই নিজের কথা রাখিনি।পোস্টে ক্লিক না মারলে মনে হয় যেন কেও আমার লেখা চুরি করে ফেলতেছে।

ঈদের নামাজ

ঈদের নামাজ মক্কা পড়ার ইচ্ছে ছিলো,সকল প্রস্তুতি নিয়ে রওনা ও হয়েছিলাম।কিন্তু চেক পোস্টে আমাদের ঢুকতে দেইনি।ফিরে এলাম নিজ এলাকায়,মসজিদ মালিক সৌদে ফজর নামাজ পড়ে, ঈদের জামায়াতের শেষ করে।শ্রদ্ধেয় মামার বাসায় চলে গেলাম,বড় হয়ে গেছি, সেলামি পাববো না জানি।মামীর হাতের রান্না খেতে পারবো সেটি মনে মনে ছিলো,মিষ্টি আইটেমেই ছিল ৫ রকমের।পেঠ ভরে খেয়ে লম্বা সময় কাটিয়ে বাসায় এসেই ঘুম।

দ্বিতীয়,তৃতীয় দিন মেহমানদের সাথে।

সৌদিআরবের রাজধানী রিয়াদ থেকে এসেছে দুই মেহমান তাদের মধ্যে একজন নিজ গ্রামে বড় ভাই অভিনেতা খেত হাবিব ভাই,সাথে রাকিব,জেদ্দায় রবিউল।লিমিটেডের বাহিরে গিয়ে ইদের মজা নিয়েছি।রবিউল কাকু মোবাইল আমার হাতে যখন তখন লাইভে,নিজেরটা পকেটে

অভিনেতা হাবিব ভাই,মানি হাসি ।

মোবারক ফ্লাইটে আসার সময় ছারপোকা কামড়াইছে মাইনা নিয়েছি,কারণ টিকের দাম কম।জেদ্দা থেকে যাওয়ার টিকেট কাটার সময় বলে দিস,ভাত গোস্তো অফার আছে এমন টিকেট কাটনে না করিস,দাম বেশী নিবো।ভাত আর সুটকি হলেই চলবে,টিকেটের দাম ও হবে।হাসতে হাসতে পেট ব্যাথা ।

প্রবাসী কার্ড ও হটলাইন

রিয়াদ থেকে আগত মেহমানদের আত্নীয় স্বজন আছে,তাদের সাথে দেখা ও করা হচ্ছে৷ জেদ্দার হাইয়ার সাফায় একটি বাসায় গেলাম,১৮ জন প্রবাসী ভিলাতে থাকে একেই কোম্পানির।কথাবার্তা চাপাবাজী চলছে এরেই মধ্যে একজন বললো #প্রবাসী কার্ড কি? কি কি সুযোগ সুবিধা?

প্রবাসী কার্ড নাম দিয়েছে প্রবাসীরা যেন সহজে বুঝতে পারে। এটির নাম,(ওয়েস আর্নার্স কল্যাণ বোর্ড) সদস্য হলে ৬ টি সুবিধা গ্রহণ করা যাবে।ওয়েস আর্নার্স কল্যাণ বোর্ডের সদস্য নিবন্ধনে বিশ্বের শীর্ষে রয়েছে জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট।একেক করে সবেই জানিয়ে দিলাম। সাথে #হট লাইন নাম্বারটি 8002440051।ছবি সংযুক্ত করা হয়েছে।

এদের মধ্যে ৮ জন,এমন ভাবে ধরছে আপনে থাকেন আমাদের কাছে লেপটপ নেট আছে, বিদায় নিলাম,আপনারা জেদ্দা বাংলাদেশ কনস্যুলেটে আসবেন ফরম পূরণ করার ব্যবস্থা করে দিবো।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১৩ ই আগস্ট, ২০১৯ রাত ৮:৩৪

রাজীব নুর বলেছেন: বেশ কিছু বানান এডিট করে ঠিক করে নিন।
বিশেষ করে 'অব্বাস' নয় অভ্যাস।

১৩ ই আগস্ট, ২০১৯ রাত ৯:১৩

মোবারক বলেছেন: ধন্যবাদ ভাই

২| ১৩ ই আগস্ট, ২০১৯ রাত ১০:১৩

মাহমুদুর রহমান জাওয়াদ বলেছেন: ভালো লাগলো।

১৪ ই আগস্ট, ২০১৯ ভোর ৪:৪০

মোবারক বলেছেন: ধন্যবাদ ভাই।

৩| ১৪ ই আগস্ট, ২০১৯ রাত ১:৪১

ওমেরা বলেছেন: ঘুম পর্যন্ত ভালই ছিল , তার পরের টুকু কিছু বুঝলাম না।

১৪ ই আগস্ট, ২০১৯ ভোর ৪:৩৯

মোবারক বলেছেন: পরের কাহিনী সৌদি আরব প্রবাসী হলে বুঝতেন।ধন্যবাদ নজর দেওয়ার জন্য

৪| ১৪ ই আগস্ট, ২০১৯ রাত ৩:৫৯

হাসান কালবৈশাখী বলেছেন:

প্রবাসী কার্ড ফি ১৭০ রিয়েল!
ডলারে কত?

১৪ ই আগস্ট, ২০১৯ ভোর ৪:৩৯

মোবারক বলেছেন: ৪৫ ডলার হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.