নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

লুঙ্গি বিড়ম্বনা এবং আমাদের তালগাছ দর্শন। :|X(:-/B-)

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২২

প্রিয় পাঠক, এই লেখাটি শুরু করার আগে আমাকে অনিচ্ছাকৃতভাবে কিছু প্রারম্ভিকা টানতে হচ্ছে। যদিও লেখার আগে কোন ট্যাগ দিয়ে অহেতুক দৃষ্টি আকর্ষন করাটাকে আমি ঠিক পছন্দ করি না তথাপি ব্লগার মন যে কোন সময় সুশীলতায় আক্রান্ত হতে পারে, তাই এই কিঞ্চিত সতর্কতা। এই পোষ্ট এর বিষয়বস্তু লুঙ্গি- যা কিনা "অনেকের" ক্ষেত্রেই হয়ত একটি প্রাত্যহিক বিব্রতকর বিড়ম্বনা। আরো বিব্রতকর ব্যাপার হচ্ছে অন্য কারো এই প্রাত্যহিক বিড়ম্বনা স্বচক্ষে অবলোকন করা। দৈনন্দিন জীবনে কারো সাথে হয়ত সেই সকল বিড়ম্বনা খুব রসিয়ে রসিয়ে আলাপ করা গেলেও ব্লগে ঠিক ততটা রস সংগত কারনেই আনা সম্ভব নয়। তারপরও আমি চেষ্টা করেছি যথাসম্ভব ভদ্রভাবে রস আনয়ন করে ঘটনাটি শেয়ার করতে। তাই সকল প্রকার সুশীল এবং অনুভূতি প্রবন ব্যক্তিবর্গের কাছে সবিনয় অনুরোধ রইল, এই প্রাপ্ত রসায়িত পোষ্টটি তারা যেন নিজ দায়িত্বে পড়েন। কারো আঠারো প্লাস অনুভূতিতে আঘাত লাগলে আমি দায়ী নই।





২০০৩ সালের কথা। খুব সম্ভবত আমি তখন ভার্সিটির থার্ড সেমিস্টারে পড়ি। পড়াশুনার প্রচন্ড চাপ। বাংলা মিডিয়াম থেকে ইংলিশ মিডিয়ামে এসে জীবনটা প্রায় তামা তামা হয়ে গিয়েছিল। ভর্তির সময় ভার্সিটি কর্তৃপক্ষের শর্ত ছিল, নির্দিষ্ট জিপিএ বজায় না রাখতে পারলে, এসএসসি ও এইচএসসি রেজাল্টের উপর ভিত্তি করে পাওয়া ফিনান্সিয়াল ওয়েভার থাকবে না। তাই চিন্তাটা একটু বেশিই ছিল। সারাদিন ক্লাস, লাইব্রেরী, এসাইমেন্টের কাজ শেষ করে বাসায় ফিরতে ফিরতে প্রায় রাতের ৯টা বেজে যেত। ফিরে এসে আর পড়াশুনার তেমন এনার্জি থাকত না। যে সময়ের কথা বলছি, সেই সময়ে মহাখালী ফ্লাই ওভার ব্রীজের কাজ চলছিল। ফলে ধানমন্ডি থেকে বনানী আসতে যেতে খবর হয়ে যেত। তাই অনেক দিক বিবেচনা করে বাসায় কথা বলে ভার্সিটির পাশেই একটা বাসা ভাড়া করলাম। এই বাসার সুবিধা ছিল দুইটা। পুরানো দিনের বাসা হওয়ার কারনে ভাড়া ছিল তুলনামূলক অনেক কম এবং মালিক বিদেশে থাকায় পুরো বাসায় কেয়ারটেকার ছাড়া আর কেউ ছিল না। ফলে আমরা বেশ স্বাধীনতা ভোগ করতাম। শুরুতে আমরা চারজন ছিলাম। আমি বেশি ভাড়া শেয়ার করতাম দেখে আমি একাই একটা রুমে থাকতাম।



ভার্সিটিতে অনেক ছেলেই ঢাকার বাইরে থেকে পড়তে আসত। তাদের অনেকেরই থাকার একটা সমস্যা ছিল। ভার্সিটির কাছাকাছি হওয়াতে পরিচিত মহলে আমার বাসাটার বেশ চাহিদা ছিল। ফলে দেখা গিয়েছিল, আমার রুম ও ড্রইং রুম বাদে বাকি সব রুমেই দুইজন বা তিন জন করে থাকত। আমার এক বন্ধুর কাজিন ঢাকায় পড়তে এসেছিল। কিন্তু বেচারা কোথাও থাকার জায়গা পাচ্ছিল না। পরে আমি বন্ধুর অনুরোধে ছেলেটিকে ড্রইং রুমে থাকতে দিয়েছিলাম। আর মূল ঘটনার সূত্রপাত এখান থেকেই।



একদিন সকাল বেলা আমার ক্লাস ছিল। সবাই তখনও ঘুমাচ্ছে। রেডি হয়ে ড্রইং রুমে আসতেই আমার চক্ষু চড়ক গাছ! দেখলাম, জনাব মহাশয়ের লুঙ্গিখানা কোমরের নিচ থেকে উঠে গিয়ে মাথায় অবস্থান করছে এবং "তাল গাছ এক পায়ে দাঁড়িয়ে" টাইপের একটি পরিস্থিতি। আমি কিছুক্ষন পাগলের মত এদিক সেদিক তাকালাম। কি করব ঠিক বুঝতে পারছিলাম না। সাত সকাল বেলা এই ধরনের একটা দৃশ্য দেখা অত্যন্ত ভয়াবহ ব্যাপার। থতমত খেয়ে তাড়াতাড়ি করে ছেলেটাকে ডেকে লুঙ্গি ঠিক করতে বললাম। এই ধরনের সিচুয়েশনে পড়লে মানুষের মধ্যে যে স্বভাবজাত তাড়াহুড়া থাকে তার মধ্যে তেমন কিছুই ছিল না। বরং মনে হলো, "কি যন্ত্রনা! একটু আরাম করে যে খোলা মেলা হয়ে ঘুমাব, তারও কোন উপায় নেই" - টাইপের একটি অভিব্যক্তি দিয়ে সে লুঙ্গি ঠিক করে আবার শুয়ে পড়ল।



কিছুটা মেজাজ খারাপ করে আমি ভার্সিটি চলে এলাম। বন্ধুদের সাথে ব্যাপারটা নিয়ে কিছুক্ষন হাসাহাসি করে ক্লাসে গেলাম। ম্যাডাম ক্লাসে একাউন্টিং এর কিছু টার্ম নিয়ে পড়াচ্ছেন। বেশ গুরুত্বপূর্ন ক্লাস। কিন্তু আমি কিছুতেই ক্লাসে মনযোগ দিতে পারছি না। আমার শুধু বার বার সকালের সেই ভয়াবহ দৃশ্যের কথাই মনে পড়ে যাচ্ছে। পাশে থাকা এক সহপাঠিনী স্লাইডের একটা টার্ম দেখিয়ে জিজ্ঞেস করল, এ্যাই এই টার্মটার পুরো মানে কি?

আনমনে বলে উঠলাম, "তালগাছ এক পায়ে দাঁড়িয়ে....."

সহপাঠিনী ভ্রু কুঁচকে জিজ্ঞাসা করল মানে??

প্রচন্ড বিব্রত হয়ে হয়ে সাথে সাথে মাথা নেড়ে বললাম, স্যরি, মনে পড়ছে না।



মেজাজ খারাপ করেই বাকি ক্লাস পার করলাম। ক্লাস শেষে একবন্ধুর সাথে লাইব্রেরীতে বসলাম ক্লাসের লেকচারটা আবার ঝালাই করে নেয়ার জন্য। পড়াশুনার হোক কিংবা সুন্দরী সহপাঠিনী, উভয়ের চাপে কিছুক্ষনের মধ্যে ঐ ব্যাপারটি মাথা থেকে চলে গেল।



ঐ সাপ্তাহে আমার আমার আর কোন ক্লাস ছিল না। তাই আমি ধানমন্ডির বাসায় চলে গিয়েছিলাম। কয়েকদিন পরে যখন বনানীর বাসায় ফিরলাম, বাসার বাসিন্দারা বেশ কিছু গুরতর অভিযোগ নিয়ে আমার কাছে এলো। বলাবাহুল্য সকলেরই সেই তালগাছ দর্শন সংক্রান্ত অভিযোগ। জনৈক বাসিন্দা হতাস হয়ে বলল, দোস্ত, সবাই সকাল বেলা কত সুন্দর সুন্দর জিনিস দেখে, পাখি দেখে, আকাশ দেখে, সূর্য দেখে, পাশের বাড়ির মেয়েও দেখে আর আমরা!!! আমরা শুধু সেই ভয়াবহ তালগাছ দেখেই যাচ্ছি। সকাল বেলা যাত্রা করে এই জিনিস দেখার কারনে আমাদের সারাদিন অনেক খারাপ যাচ্ছে। অনেক হওয়া কাজও হচ্ছে না। এর একটা বিহিত চাই।



তবে সব বড় অভিযোগ হিসেবে যা শুনলাম তা হলো, এক রুমমেটের চাচা ঢাকায় এসেছিল। রাতে বাসেই তাঁর চট্রগ্রাম চলে যাওয়ার কথা ছিল। কিন্তু কোন একটা কারনে তিনি যেতে পারেন নি। রাতে তিনি এখানেই ছিলেন। তাকে ড্রইং রুমে ঐ ছেলেটির পাশে বিছানা করে ঘুমাতে দেয়া হয়েছিল। ভোর রাতের দিকে বেশ হইচই এ সবার ঘুম ভেঙ্গে গেল। ড্রইং রুমে এসে দেখা গেল, রুমমেটের চাচা বেশ উত্তেজিত। তিনি চট্রগ্রামের আঞ্চলিক ভাষায় বেশ বকাবকি করছেন। আর ঐ মহাশয় কাঁচুমাচু মুখ করে বসে আছে। ঘটনা কি হইছে তা জানতে চাইলে তিনি চট্রগ্রামের আঞ্চলিক ভাষায় নাকি বলেছিলেন, ইতে বদ ফুয়া। ইতে অ্যাঁরার দিকে বাজে ইংগিত গইরছে, রাইতর বেলা ইতে লুঙ্গি উল্টাই অ্যাঁর দিকে হিরি হুইছে। কত্ত বড় বেয়াদ্দপ! অ্যাঁরে ছাই কি ফুয়া খাইন্না মনে হয়। অ্যাঁরা ভালা বংশের ফুয়া!

(এ খারাপ ছেলে। এ আমার দিকে বাজে ইংগিত করেছে। রাতের বেলা এ লুঙ্গি খুলে আমার দিকে ফিরে শুয়েছে। কত বড় বেয়াদপ। আমাকে দেখে কি সমকামী মনে হয়? আমরা ভালো বংশের ছেলে )

রুমমেট হতভম্ব হয়ে জিজ্ঞেস করেছিল, কি বলেন এই গুলো?

কি অ্যাঁর বলিব? থুমি খোন পরিবেশে পড়ালেখা কইত্তেছ? কি শিখবা থুমি? থুমি চিটাংগের ছেলে, মনে রাখবা, এই সব কালো, শুকনা পাতলা ছেলেদের সাথে মিশবা না। আমাদের চিটাংগের ছেলেরা আরো কত ফাইন যে।



আমার নিজের কল্পনা শক্তির উপর নিজের বেশ আস্থা ছিল। কিন্তু এমন ঘটনায় আমি সেই আস্থা হারিয়ে ফেললাম। ব্যাপারটা কল্পনা করতে চাচ্ছিলাম না। উপরুন্ত শুনলাম, আমার ঐ রুমমেটকে তার বাবা নাকি এই বাসা ছেড়ে দিতে বলেছেন।



যাই হোক, এর একটা চরম বিহিত করার জন্য রুদ্রমূর্তি ধারন করে ঐ ছেলেটিকে ডাকলাম। তাকে বললাম, এখানে থাকতে হলে তোমার লুঙ্গি পড়া চলবে না, প্যান্ট বা হাফ প্যান্ট পড়ে ঘুমাতে হবে। আমরা রবীন্দ্রনাথ ঠাকুর না যে, তালগাছ দেখে কবিতা লিখে ফেলব। আমরা সাধারন মানুষ।



ছেলেটা মিন মিন করে বলল, ভাইয়া, লুঙ্গি ছাড়া তো ঘুমাতে আরাম পাই না। আমার একটু সমস্যা আছে।

আমি অবাক হয়ে জিজ্ঞেস করলাম, কিসের সমস্যা ?

না ইয়ে মানে ভাইয়া, আমার আসলে একটু গরম বেশি, প্যান্ট পড়ে ঘুমাইতে পারি না। সারা গা এ "তালাঝালা" লাগে।

তালাঝালা জিনিসটা কি?

ভাই, আপনি কি কখনও বডি স্প্রে ভূল করে "সব জায়গায় ব্যবহার করেছেন?" তাহলে বুঝতেন হঠাৎ তালাঝালা কাকে বলে?



আমি মোটামুটি রক্তচক্ষু করে তাকালাম। কত বড় ফাজিল! আমার চোখ এমনিতেই বড় বড়। তারউপর ভয় দেখাতে গিয়ে আরো বড় বড় করে ফেলায় চোখ টনটন করতে লাগল। আমাদেরকে চরম ধৈর্য পরীক্ষা নিয়ে ছেলেটি বলল, আমাকে লুঙ্গি পরার অনুমুতি দেন ভাইয়া। আমি এখন থেকে ঠিকঠাক করে থাকব। প্লীজ, আমি লুঙ্গি ছাড়া ঘুমাতে পারি না।

না হবে না। নো লুঙ্গি।

প্লীজ ভাইয়া, একটু কনসিডার করেন।

সবার দিকে তাকালাম। দেখলাম প্রায় সবাই হাসি চেপে আমার দিকে তাকিয়ে আছে, আমার সিদ্ধান্তের অপেক্ষায়। হাসান নামে আমার এক ফ্রেন্ড ছিল। সে বলল, তাইলে এখন থেকে তুমি উপরে নিচে ভালো করে গিট্টু মাইরা তারপর ঘুমাইবা ঠিক আছে? যদি উল্টা পাল্টা হয়, তাহলে সারাজীবন কিন্তু কইলাম জিনিস ছাড়া থাকতে হইব।

ছেলেটা দ্রুত মাথা নেড়ে বলল, ঠিক আছে ভাইয়া, ঠিক আছে।



তার কয়েকদিন পর আমাদের মিডটার্ম শুরু হল। সবাই পরীক্ষা নিয়ে ব্যস্ত। এর মধ্যে নতুন করে লুঙ্গি সংক্রান্ত কোন অভিযোগ শুনি নি। আমাদের মনে হল যাক এই সমস্যার বুঝি সমাধান হয়েছে। কিন্তু আমাদের চিন্তা যে ভূল ছিল তা অতিদ্রুত প্রমানিত হল। শেষ পরীক্ষার আগের রাতে আমার বাসায় কিছু ফ্রেন্ড চলে আসলো, একসাথে থেকে পড়াশুনা করব তারপর সকালে পরীক্ষা দিতে যাব। সকাল বেলা পরীক্ষার জন্য বিসমিল্লাহ পড়ে যেই ঘর থেকে বেরুতে যাব, ওমনি সেই পুরানো দৃশ্যের অবতারনা, আবারও সেই ভয়াবহ তালগাছ দর্শন। ছেলেটি ঘুমাত ঠিক দরজার পাশেই। ফলে আমরা যে চোখ বন্ধ করে চলে যাব সেই উপায় আমাদের ছিল না। আমার বন্ধুরা যারা রাতে আমার সাথে থেকেছিল, তারা এই জিনিসের সাথে পরিচিত ছিল না। তারা টাস্কিত! আমার আর হাসানের বিব্রতকর চেহারা দেখে তারা হেসে ফেলল। একজন বলল, মামা চল এখানে মরিচ দিয়া দিই। আর একজন বলল, না না সুপারগ্লু দিয়া দেই, শালা শিক্ষা পাবে।

আমার যে কি ইচ্ছা করছিল তা আসলে ভাষায় প্রকাশ করা ভীষন কষ্টের। যারা গ্রামে বেড়াতে গিয়েছেন তারা নিশ্চয়ই দেখেছেন, রাখালরা গরুর খুটি কিভাবে মাটিতে ঢুকান। খুটি মাটিতে রেখে পা দিয়ে জোরে লাথি মেরে তা ভিতরে ঢুকান হয়। আমার খুব ইচ্ছা করছিল, আমি রাখাল হই, লাথি মেরে "খুটা" ভিতরে ঢুকাই।



প্রচন্ড মেজাজ খারাপ করে পরীক্ষা দিতে গেলাম। পরীক্ষা খুব একটা ভালো হলো না। এমনকি ফেল করারও একটা চান্স ছিল । সমস্ত রাগ এবং ক্ষোভ গিয়ে পড়ল ঐ ধৈঞ্চা ছেলের উপর। সকাল বেলা যারা হাসছিল, তারাও এখন বিরক্ত। আমাদের বদ্ধমূল ধারনা হল, সকাল বেলা যাত্রা করে অশুভ জিনিস দেখে বের হবার কারনেই আমাদের এই অবস্থা।



মাথা ঠান্ডা করার জন্য ভার্সিটির ক্যাফেটেরিয়ার বসলাম। সেখানে টিভিতে একটা এ্যাড দেখাচ্ছিল। একজন ওয়েস্টার্ন কাউবয় দড়ির মাধ্যমে একটা ড্রিংসের ক্যান উদ্ধার করে। এটা দেখে সাথে সাথে মাথায় একটা প্ল্যান চলে আসল। উচিত শিক্ষার জন্য এর চেয়ে সুন্দর প্ল্যান আর হতেই পারে না। ভূক্তভোগীদের সাথে পরিকল্পনার কথা শেয়ার করলাম। সবাই এক কথায় রাজি। দেরী না করে কাজে নেমে পড়লাম। বনানী বাজার থেকে আমরা থ্রেডবল জাতীয় এক বিশেষ প্রকার বই সেলাই করার সুতা কিনলাম। তারপর বাসায় ফিরে এলাম। তারপর কার কি দায়িত্ব সেটা বুঝিয়ে বলে দিলাম।



ঠিক হলো, আজকে বাসায় বেশ খানা পিনার আয়োজন হবে। ঐ ছেলেটিকে বেশি করে পানি জাতীয় জিনিস খাওয়ানো হবে। কেননা পানির অভাব হলে প্ল্যান বাস্তবায়নে কিছুটা সমস্যা দেখা দিতে পারে। রাহি এবং সুমন মিলে বিড়ালের গলায় ঘন্টা বাঁধবে এবং দড়ির অপর অংশ প্রধান দরজার সাথে টান টান করে লাগানো থাকবে। এই কাজে সাহায্য করবে হাসান এবং তুহিন। উল্লেখ্য এই বাসার নির্মান জনিত একটা ত্রুটির কারনে প্রধান ফটকটা বাইরের দিকেই খুলত। আমি নতুন একজন বুয়া রেখেছিলাম যিনি সকাল ১০ দিকে এসে রুম ঝাড়ু দিতেন এবং রান্না করে দিতেন। তার বিরুদ্ধেও বেশ অভিযোগ ছিল, তিনি কাজে ফাঁকি দিতেন এবং রান্নাঘর থেকে আলু, পেয়াজ, ডিম ইত্যাদি নিয়মিত সরিরে ফেলতেন। এই প্ল্যানে তার অন্যতম ভূমিকা থাকবে এবং যদি আমরা সফল হই তাহলে তিনিও একটা উচিত শিক্ষা পাবে।



যাইহোক, সব কিছু প্ল্যান মোতাবেকই হলো। ঐ ছেলেটিকে ঘুমাতে পাঠিয়ে আমরা অপেক্ষা করছি কখন সেই ভয়াবহ দৃশ্য শুরু হবে এবং আমাদের পরিকল্পনা বাস্তবায়নের কাজ শুরু করব। কিন্তু আমাদেরকে অত্যন্ত হতাশ করে দিয়ে সে দিন কিছুই হল না। তালগাছ না দেখার কারনে যে আমরা কখনও হতাশ হব সে কথা দুঃস্বপ্নেও ভাবি নি। মন খারাপ করেই যে যার মত ঘুমাতে গেলাম।



তারপ্রায় দুই দিন পর, মুভি দেখে সকাল বেলা ঘুমাতে গিয়েছি। মাত্র চোখটা লেগে এসেছে, হঠাৎ হাসান এসে ধাক্কা ধাক্কি শুরু করল। অনেকটা কমান্ডোদের মত মাটিতে বসে আমার কানের পাশে ফিস ফিস করে আমাকে ডাকছে। ঐ বেটা জলদি উট!! আইজকা তালগাছ উঠছে রে!!!

আমি লাফ দিয়ে উঠলাম। তুহিনকে ডাকলাম। থ্রেড বল নিয়ে ড্রইং রুমে গেলাম। একটা লুপ বা ফাঁসির দড়ির মত একটা গিঁট বানালাম। তুহিনকে বললাম, যা গাছে দড়ি বেঁধে আয়! বেটা নখরা শুরু করল। বলল, সে পারবে না, তার কেমন যেন লাগছে। সাফল্যের এত কাছাকাছি এসে এই ধরনের বাহানা অত্যন্ত অমার্জনীয় অপরাধ। হাসান চিবিয়ে চিবিয়ে বলল, তুই যদি এখন কোন বাহানা বানাস তাইলে সত্যি কইলাম তোরে আমি তাল গাছের তাল খাওয়ানোর ব্যবস্থা করুম। জলদি কাম শুরু কর।



এই ধরনের হুমকির পর আর কারো কিছু বলার থাকে না। ফলে তুহিন দুই আংগুল দিয়ে খুবই হাস্যকর ভাবে বিড়ালের গলায় ঘণ্টা বেঁধে দিল। আমি রশির অপর প্রান্ত দরজার হুকের সাথে হিসাব করে টান টান করে বেঁধে দিলাম। যেন বুয়া যখন ভিতরে ঢুকার জন্য দরজা খুলবে তখন যেন "সেখানেও" টান পড়ে। ঘড়িতে দেখলাম ৯:৪৫ বাজে। কিছুক্ষনের মধ্যেই বুয়া চলে আসবে। আমরা মেইন গেটটা একটু খুলে রাখলাম, যেন বুয়া এসে বুঝতে পারে দরজা খোলা। তারপর সবাই মিলে আমার রুমে ঢুকে বসে থাকলাম। বুকের ভেতর টিপ টিপ করছে, বুয়া ঠিক সময় আসবে তো? সব ঠিক মত হবে তো। একটু পর পর দরজা ফাঁক করে দেখছি যে সব ঠিক আছে কিনা।



হঠাৎ মনে হল নিচে বুয়ার কন্ঠ শুনলাম। কেয়ারটেকারের সাথে কথা বলছে। আমরা চরম উত্তেজনা নিয়ে অপেক্ষা করছি আর মনে মনে সময় গুনছি। খালি আমাদের নিশ্বাসের শব্দই শুনতে পাচ্ছি। হঠাৎ গেট খোলার সাথে সাথে বুয়ার তীব্র চিৎকার!!! ও আল্লাহ গো!!!!!!!!!!! এইটা আমি কি দেখলাম!

সাথে সাথে মহাশয়েরও চিৎকার। আআঊঊঊফফফফফ। আসলে শব্দ কিভাবে লিখে প্রকাশ করতে হয় আমি জানি না। তবে আপনি ভেবে নিন শব্দটা এসেছে বুকের গভীর থেকে এবং যা কিনা মুখের কাছে এসে আটকে গিয়েছে- এমন টাইপের শব্দ।



আমরা দৌড় দিয়ে রুম থেকে বের হয়ে আসলাম। দেখলাম আমাদের তালগাছ বাবা বিছানায় দুই পা মেলে বসে রয়েছেন।কোন তালগাছ দেখতে পাচ্ছি না। ডাবল পাক দেয়া থ্রেডবল সুতা ছিড়ে পড়ে আছে। তার চোখে হতভম্ব দৃষ্টি। সিড়িতে গেলাম, দেখলাম বুয়া মাথায় হাত দিয়ে বসে আছে। তার মাথায় পানি দিচ্ছে আমাদের কেয়ারটেকার। কেয়ারটেকার বলল, ভাইয়া আপনারা নাকি কোন ভাইয়ার সুন্নতে খাৎনা করছেন? এ তাই দেইখা ভয় পাইছে।



আরো অনেক কিছুই বলার ছিল। ছেলেটার বর্ননা আর দেয়ার দরকার নেই। আপনারা নিজেদের কল্পনা শক্তি দিয়ে তা বুঝে নেন। এমন বেহায়া ছেলে আমি আমার জীবনে দেখি নাই। কিছুক্ষনের মধ্যেই সে লুঙ্গি ঠিক করে আবার ঘুমিয়ে পড়ল। আমরাও হাসাহাসি করে ঘুমিয়ে পড়লাম। বিকেলের দিকে ঘুম থেকে উঠে দেখি, তুহিন শুকনো মুখে সারা ঘর মুছছে। জিজ্ঞেস করলাম কি হইছে ঘর মুছস কেন?

হাসান গম্ভীর মুখে বলল, ঐ শালা চইলা গেছে। যাওনের আগে আমার আর তুহিনের রুমের সামনে মুইতা গেছে গা!। আমি ওরে খাইছি! ও শেষ! ও নাই! তুই ধইরা রাখ!।



আমি প্রথমে ভাবলাম মিথ্যা বলছে। পরে তাদের অবস্থা দেখে সেটাকে মিথ্যা বলে মনে হল না। ড্রইং রুমে কোন তোষক বালিশ দেখতে পেলাম না। আমার পেট ফেটে হাসি আসতে লাগল। আমি অনেক চেষ্টা করলাম হাসি চেপে রাখতে। কিন্তু পারলাম না। শুরু হল আমার অট্রহাসি। আমার হাসি দেখে অন্য সবাইও হাসা শুরু করল। হাসতে হাসতে দম বন্ধ হয়ে যাওয়াটা সত্যি অনেক কষ্টের।



যাই হোক, দীর্ঘ ৪ বছর পরে কক্সবাজারে যাওয়ার সময় বাসে তার সন্ধান পেয়েছিলাম।। সাথে ছিল এক তরুনী। হাসানের কাছে খবরটা পৌছা মাত্র সে কক্সবাজার চলে এল। বাকি ঘটনা এখানে ভদ্র ভাষায় প্রকাশ করার মত নয়।

মন্তব্য ২০০ টি রেটিং +১০/-০

মন্তব্য (২০০) মন্তব্য লিখুন

১| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৪

পলাশমিঞা বলেছেন: আমি তাল গাছ দেখতে চাই না।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, ভাই। চোখ বন্ধু করে রাখুন!।

২| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:২৯

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: হে হে ..........


ইন্টার সেকেন্ড ইয়ারে উইঠাও লুঙ্গি পড়ি না ভয়ে.......

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: লে বাবা তাহলে এবার নাকে তেল দিয়ে ঘুমা!!! :P

৩| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩১

পলাশমিঞা বলেছেন: হায় হায় কি লজ্জা! :#>

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক বাঁচালেন! :P

৪| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩২

ইমরাজ কবির মুন বলেছেন:
:P

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :-B

৫| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৭

এম ই জাভেদ বলেছেন: আমার খুব ইচ্ছা করছিল, আমি রাখাল হই, লাথি মেরে "খুটা" ভিতরে ঢুকাই।

জোস বলেছেন।

আপনার ঘটনা কার্বন কপি হয়েছিল আমাদের ভার্সিটির গনরুমের এক ক্লাসমেটকে নিয়ে। আমরা দড়ি বাঁধার পাশাপাশি আইকা মেখেছিলাম তাল্গাছের গোঁড়ায় :-P :-P

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহ! কি ভয়ানক!! আমাদের ছেলে পেলে খাসা ছিল! তারা তো সুপারগ্লু লাগাতে চেয়েছিল!!!

৬| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৭

পলাশমিঞা বলেছেন: ভাই গো! তাল গাছ!! তাওবা তাওবা!

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শরম শরম!

৭| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৩৯

মামুন রশিদ বলেছেন: ১৮+ পোস্টে কিভাবে সুশিলীয় ট্যাগ দিতে হয় শিখলাম :P


যাই, লুঙ্গিতে গিট্টু মাইরা পোস্ট পড়তে বসি ;)

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহ! সুশিলীয় ট্যাগ!!! =p~ =p~
ইহা সর্তকতা। :-B :-B

অবশ্যই লুঙ্গিতে গিট্টু মারা অতি জরুরী! :P

৮| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫০

উড়োজাহাজ বলেছেন: সাঙ্ঘাতিক বর্ণনা।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী ইয়ে মানে, আগেই সর্তক করেছিলাম :| :||

৯| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫১

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: বুঝলাম আপনিও ভুল করে বডি স্প্রে " সব জায়গায় " ব্যবহার করেছেন ।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহা! জী না। আমি সঠিক স্থানেই ব্যবহার করতে পারি। :P তুমি ভুক্তভোগী হিসেবে নিজের অভিজ্ঞতা বলতে চাইলে স্বাগতম। ;)

১০| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৩

উড়োজাহাজ বলেছেন: সতর্ক হই নাই। তবে বর্ণনাটা সাঙ্ঘাতিক- এইটা বললাম।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! আগেও বুজেছিলাম! এখনও বুঝেছি। :)

১১| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৪

মামুন রশিদ বলেছেন: হাসতে হাসতে দম বন্ধ হবার জোগার :P :P :P :P :P :P :P


আপনার অবশ্যই সতর্কতা নোটিশ টাঙানো দরকার ছিল, এই লেখা পড়ার সময় সাথে ইনহেলার রাখবেন, দম বন্ধ হওয়ার উপক্রম হলে লেখককে দায়ি করা যাবে না =p~ =p~ =p~

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আহ! যাক কিছুটা তাহলে যন্ত্রনা দেয়া গেল! :P আমি তো খুব চাই মানুষ হাসতে হাসতে একটু দম বন্ধ হয়ে মরার অনুভূতি পাক। :P :P

১২| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৭

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: হে হে হে হেহ হে হেহে হেহে হে !!! আমার যখন সুন্নতে খাঁৎনা হয়েছিলো তখন প্রথম ও সর্বশেষবারের মতো লুঙ্গি পড়েছিলাম । লুঙ্গি ত্যাগ করে যে খারাপ কিছু করিনি সেটা বহুবার বুঝেছি, আবারও বুঝলাম । হে হে হে হে হেহে হেহ! পোস্টে + !

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বলেন কি! পৃথিবীর এত চমৎকার একটি পোষাক পড়া থেকে নিজেকে বঞ্চিত রেখেছেন!!! আরাম মানেই লুঙ্গি, সিরাম আরাম মানে, ঘুমানোর সময় লুঙ্গি :P :P

প্লাসের জন্য ধন্যবাদ আদনান ভাই।

১৩| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৮

প্রোফেসর শঙ্কু বলেছেন: হাসতে হাসতে পেট ব্যথা হয়ে গেল কা_ভা!

উড়োজাহাজের সাথে একমত, সত্যিই সাঙ্ঘাতিক বর্ণনা দিয়েছেন।

সত্যি সত্যি প্লাস দিতে না পেরে কাল্পনিক প্লাস দিয়ে গেলাম:)

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ প্রোফেসর সাহেব। নির্মল বিনোদন দিতে পেরে আমি আনন্দিত। মজার স্মৃতি প্রিয় মানুষদের সাথে শেয়ার করার আলাদা আনন্দ আছে। আপনাদের ভালো লেগেছে দেখে আমি নির্ভার হলাম। কিছুটা ভয়ে ছিলাম, আল্লাহই জানে অশ্লীলতায় দায়ে আমাকে আবার অভিযুক্ত করা হয় কিনা। :P :P

আমি কাল্পনিক, আমি কাল্পনিক ভাবে পেলেই খুশি!!

১৪| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:১৩

আদার ব্যাপারি বলেছেন: Ha ha po ge

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১৫| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:১৩

আদার ব্যাপারি বলেছেন: Ha ha po ge

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১৬| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:১৪

আদার ব্যাপারি বলেছেন: Ha ha po ge

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

১৭| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৮

আমিনুর রহমান বলেছেন:




অসাধারন বর্ণনা।


শুনে যতখানি না মজা পেয়েছি তার চেয়ে কয়েক হাজারগুন মজা পেয়েছি এখানে। হাসতে হাসতে এখন কান্নাকাটির মত অবস্থা =p~ =p~ =p~

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! থাক কাইন্দেন না। আমার তো গেলুরে দেখলে খালি এই গল্পের কথা মনে হয়!

১৮| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩০

রাতুল_শাহ বলেছেন: দারুণ মজা পেলাম।

চিটাগাং এর ভাষাটাও বেশ দারুণ ছিলো।

সাড়ে ৫ বছর চিটাগাং থেকেও এই ভাষা বলতে পারলাম না যে।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কি বলছেন যে!!! ন ফাইজ্জুম বইল্লে চইলত ন! চেষ্টা করন ফরিব!!

অনেক দিন পর আপনাকে আমার ব্লগে পেলাম রাতুল :) মজা পেয়েছেন শুনে উদ্দেশ্য সফল!

১৯| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩১

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
বাকি ঘটনা ১৮+ ট্যাগে দেয়া যায় না? :)

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! আপনি আমাকে ব্যান খাওয়াতে চান? এই বুঝি আপনার মনে ছিল দুর্জয় ভাই!!! |-) :P :-P

২০| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩২

রমাকান্তকামার১১০১১৪৫ বলেছেন: হাসতে হাসতে গড়াগড়ি :) :D :#)

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: লুঙ্গি সাবধান!!!!!!!

২১| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৫

এহসান সাবির বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ :P :P :P :P

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ এহসান ভাই!! :)

২২| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৭

আমিই মিসিরআলি বলেছেন: হাহাহাহাহাহাহা :D :D :P :P :P :P :P :P =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

কি কাহিনী হুনাইলেন মিয়া ভাই :#) :#) :#) B-)) B-)) B-)) B-)) :-P :-P :-P

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! আপনার ইমো গুলো দেখে সেই মজা পেলাম!!!!!! পড়ার জন্য অনেক ধন্যবাদ। আরো শুনাইতে চাইছিলাম কিন্তু বিপদ হইতে পারে দেখে আর শুনাইলাম না!!! :P

২৩| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪০

অলওয়েজ ড্রিম বলেছেন: আররে মিয়াভাই, এইটা কী লেখছেন? হাসির এটম বোম। হাসতে হাসতে পেটে খিল। এইবার এই খিল কে খুলবে?
এক লাইন পড়ি আর হাসি। পড়ি আর হাসি।

প্লি-জ-- রম্য চালিয়ে যান। আপনার হবে। মাইরি আপনার হবে।

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ রানা ভাই! আপনার ভালো লেগেছে শুনে সত্যি ভালো লাগল। :) মানুষকে হাসানো খুব কষ্টকর একটা ব্যাপার। যদি সত্যি আপনারা হেসে আনন্দ পান, তাহলে আমি কিছুটা হলে স্বস্তি পাব। :)

আমি আসলে কোন লেখাই খুব বেশি পারি না। তাও যেহেতু স্পেসেফিক এটার ব্যাপারে বলেছেন, আমি চেষ্টা করব রম্য চালিয়ে যেতে। :)

মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ।

২৪| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪১

আমাবর্ষার চাঁদ বলেছেন: হাহাহাহাহা :D :D :D :D :D
হাসতি হাসতি মরি গেলাম =p~

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কন কি!! মইরেন না প্লীজ!! আমার জেল হোক আমি চাই না। কোন জামিনও পাব না। নতুন আইন হইছে! :( :(

২৫| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৬

খাটাস বলেছেন: ঈহা আমী কী শূণলাম। =p~ =p~ =p~ =p~ =p~
লুঙ্গী আসলেই বিপজ্জনক বস্ত্র।
ভাই হাসতেই আছি, হাসি কমলে কমেন্ট করে যাব। =p~ =p~ =p~ =p~ B-) B-) :#) =p~ =p~

২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে প্রিয় খাটাস! শুনেই এই অবস্থ! দেখিলে কি হইত বাছা!!! :P :P

২৬| ২৩ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৫৯

রাতুল_শাহ বলেছেন: আর কোন উদ্দেশ্য নাই তো?????

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! না! একটাই উদ্দেশ্য পাঠক হিসেবে সবাইকে আনন্দ দেয়া!! :D

২৭| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:০৬

স্বপ্নবাজ অভি বলেছেন: হাসতে হাসতে চোখে পানি এসে গেল ! আমার ও ইছে করছে রাখাল হতে :P :P

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহা! সেদিন তুমি এইটার ব্যাপারে খুব আগ্রহ প্রকাশ করেছিলে ;)

২৮| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:১৬

রাতুল_শাহ বলেছেন: উদ্দেশ্য শব্দটার সাথে কেমন একটা রাজনৈতিক সম্পর্ক থাকে।

তাই জিজ্ঞাসা করলাম।

উত্তরে সন্তুষ্টি প্রকাশ করলাম।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খাইছে!! একে বারে দেখি গভীর দিকে চলে গিয়েছেন!! না না! আমার সাথে রাজনীতির কোন সম্পর্ক নাই। :)

সন্তুষ্টির জন্য শুকরিয়া!!

২৯| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৪৮

চটপট ক বলেছেন: হঠাৎ গেট খোলার সাথে সাথে বুয়ার তীব্র চিৎকার!!! ও আল্লাহ গো!!!!!!!!!!! এইটা আমি কি দেখলাম!

কি দেখলেন উনি?? কি! কি! কি! কি!

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইয়ে মানে আপনার আপনি ছবিতে যেভাবে পোজ দিয়েছেন, দেখে মনে হচ্ছে বুয়া যা দেখেছে আপনি তার সন্ধান পেয়েছেন :P :P
তাই নতুন করে আর কিছু বললাম না!! B-)

৩০| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৪৯

দলছুট শুভ বলেছেন: নাম্বার ১। প্রিয় পাঠক সম্বোধন করিলেও প্রিয় " পাঠিকা " সম্বোধন করলেন না। পাঠিকাদের বঞ্চিত রাখার কারণ কি ????

নাম্বার ২। " ২০০৩ সালের কথা। খুব সম্ভবত আমি তখন ভার্সিটির থার্ড সেমিস্টারে পড়ি " । ইয়ে মানে , বয়স তো কম হচ্ছে না । ছাত্র ভালো এইবার ভালো কাজটা ...... :D

নাম্বার ৩। ১৮+ পোস্ট করছেন। আবার ১৮+ লেখেন নাই । আপনারে মাইনাস ।

নাম্বার ৪। আপনার এই পোস্টের মাধ্যমে " লুঙ্গি " কে আপনি অপমান করেছেন । ইহা উচিত নহে।

নাম্বার ৫। পাঁচের মধ্যে ৪.৫ পাইলেন । :D ++++

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহাহ! প্রিয় দলছুট শুভকে স্বাগতম!

১) সবার জন্য সব কিছু নয়রে মুমিন ;) কেহ যদি লগ আউট করে আসে তাহলে তো কিছু বলতে পারি না। তারা আসবে, চুপি চুপি!! :P :P

২) ইয়ে মানে ভালোই তো আছি, নতুন করে ভালো করিতে গেলে তো বিপদ! বিষে বিষক্ষয় তেমনি ভালো অতি ভালোতে শান্তিক্ষয় ;)

৩) ১৮ প্লাস পোষ্ট আবার কি? এইখানে সব ব্লগারই ১৮ প্লাস। শুধু মাত্র আসকারী আছে। তার জন্য আসকারী মাইনাস লেখার দরকার নাই। ছেলেরে বড় হইতে হবে না!!

৪) লুঙ্গিকে অপমান!! কি বল! আমি তো লুঙ্গিতে গিঁট বাধিয়া নিয়া কমেন্টের উত্তর দিতেছি। প্রিয় লুঙ্গিকে আমি ছাড়িয়া যাইনি!!

৫) ধন্যবাদ। অল্পের জন্য গোল্ডেন ৫ মিস করাতে ব্যাপক কষ্টের ইমো হইবে!!

৩১| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:৫১

শ্যামল জাহির বলেছেন: পড়তে পড়তে মনে হচ্ছিল টিভি পর্দায় দেখছি!
চমৎকার ভাবে ফুটে উঠেছে।

হাসতেই আছি!!! =p~

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শরম শরম! টিভি পর্দায় এই সব দেখার কথা কল্পনাও করিয়েন না!!! পোষ্ট পড়েন আর হাসেন!! হাহা! মন্তব্যের জন্য ধন্যবাদ :)

৩২| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:২৫

কাজী মামুনহোসেন বলেছেন: লুঙ্গি পড়া অবস্থায় হাসছি। :P :P

তবে হাসার আগে লুঙ্গি ভাল করে গিট্টু দিয়ে নিছি। B-)) B-))

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: যাক! আপনি যে সচেতন তা বুঝাই যাচ্ছে। ;)

৩৩| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:৩৮

মেহেদী হাসান মানিক বলেছেন: হাস্তেই আছি
=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: বিনা পয়সায় দিসি! আগামী বার থেকে কিন্তু পয়সা লাগবো কইলাম! সবচেয়ে বড় কথা লুঙ্গি সামলাইয়া!! :P :P

৩৪| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:৪৪

স্নিগ্ধ শোভন বলেছেন:


তালগাছ এক পায়ে দাঁড়িয়ে ... সব কিছু ছাড়িয়ে। B-) B-) B-) B-)


বর্ণনা চমৎকার হয়েছে।
ভাগ্যিস পড়ার আগে কি ভেবে যেন প্যান্ট পরেছিলাম। ;)

+++++

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সর্বনাশ!! আপনার দেখি তালগাছ দেখে কবিতা লেখার অভ্যাস!!! বিপদ মহা বিপদ!!!

যাই পড়েন না কেন, সাবধান থাকেন কইলাম!!! :P

৩৫| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:০৯

তারছেড়া লিমন বলেছেন: ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;) ;)

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এত্ত গুলা চোখ টিপি কেন!!! :P :P :P

৩৬| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:৩৯

মাহমুদ০০৭ বলেছেন:
চট্রগ্রামের আঞ্চলিক ভাষায় নাকি বলেছিলেন, ইতে বদ ফুয়া। ইতে অ্যাঁরার দিকে বাজে ইংগিত গইরছে, রাইতর বেলা ইতে লুঙ্গি উল্টাই অ্যাঁর দিকে হিরি হুইছে। কত্ত বড় বেয়াদ্দপ! অ্যাঁরে ছাই কি ফুয়া খাইন্না মনে হয়। অ্যাঁরা ভালা বংশের ফুয়া


আমরা রবীন্দ্রনাথ ঠাকুর না যে, তালগাছ দেখে কবিতা লিখে ফেলব। আমরা সাধারন মানুষ।


আমার খুব ইচ্ছা করছিল, আমি রাখাল হই, লাথি মেরে "খুটা" ভিতরে ঢুকাই।



হাহাহা , ভাইরে আপনি বস , গুরু , এমন হাসান হাসাইলেন ।

ভাই তয় আপ্নে পুংটা লোক , এত আইডিয়া কিলবিল করে ক্যামনে ?
:P :P :P


ভাই এই ধরণের আরো ঘটনা জাতি জানতে চায় , জাতির পক্ষ হইতে
আমি অনুরোধ করলাম । :D :D :D

কইশা প্লাস প্লাস প্লাস প্লাস প্লাস প্লাস প্লাস প্লাস । গুরু গুরু গুরু নম নম নম নম নম !

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! মিয়া!! আর কোটেশন করার লাইন পাইলেন না!! এক্কেবারে জায়গা মত কোটেশন করছেন!!!! আনন্দ দিতে পেরে আমি আনন্দিত!! এই ধরনের ঘটনা আরো জানতে চান!! তওবা তওবা!!! যা দিছি তাতেই ভয় ডর পাইতেছি!!! :P :P
প্লাসের জন্য রইল অনেক অনেক ধইন্না!! :)

৩৭| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:১৫

সাঈদ কারিম বলেছেন: হারামিডার ওইখানে একটা গোখরা সাপ রাইখা দিতেন, সাপটা একবার ব্লওজব দিলে সারা জীবনের জন্য ঠিক হইয়া যাইত।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: B:-) B:-) =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৩৮| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:১৫

সাঈদ কারিম বলেছেন: হারামিডার ওইখানে একটা গোখরা সাপ রাইখা দিতেন, সাপটা একবার ব্লওজব দিলে সারা জীবনের জন্য ঠিক হইয়া যাইত।
X( X( X(

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভয়ংকর টাইপের পরামর্শ দিসেন!!!!! কাজে লাগাইলে মন্দ হতো না!!

৩৯| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:৫২

মেহেদী হাসান মানিক বলেছেন:

এই লন। এইবার হাইসা লই

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৪০| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৪:২৩

সুদীপ্ত কর বলেছেন: তাল খাওয়া ভালো না। কখনো খাইয়েন না B:-) B:-) B:-) =p~

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহ!!

৪১| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৬:৫০

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: কোটি টাকা মূল্যের গল্প দিয়েছেন, কাল্পনিক ভালোবাসা =p~ =p~ !:#P

কপাল ও লুঙ্গির মধ্যে কী কী মিল আছে জানতে চাওয়া হলো। তখন একজন মহাজ্ঞানী উত্তর দিলেন:
-ভাই অনেক মিল! কপাল ও লঙ্গি কখন খুলে যায় কেউ বলতে পারে না।

এবার পার্থক্য বলুন:
-বিশাল একটা পার্থক্যও আছে: কপাল খুললে পৌষ মাস, লুঙ্গি খুললে সর্বনাশ।

আপনার জন্য অনেক শুভেচ্ছা!

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহাহহা! আপনি তো মইনুল ভাই কোটি টাকা মূল্যের মন্তব্য করেছেন! হাহাহাহা! আমি হাসতেই আছি।!!!

৪২| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:০১

চাদের জোসনা বলেছেন: ধুর মিয়া সাত সকালে ওপেন কইরাই আপনা তালগাছ বিষ+অক রেখা পড়ে আমি সালার হাসতে হাসতে পাগর হইলাম। মাইরালা আমারে কেউ। :-P :-P :-P

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! ধন্যবাদ সাত সকালে এই ধরনের কাহিনী পড়া আসলেই ভয়াবহ!!! :) :)

৪৩| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৪৭

চাদের জোসনা বলেছেন: লুঙ্গি কাহিনি। :-P :-P
Click This Link

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনারটাও তো বেশ মজার হইছে!!!

৪৪| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:৫৪

আর.হক বলেছেন: কিছু লেখলাম না পরে মাইনষে খারাপ কইবে।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: থাক থাক! আর কওনের দরকার নাই। ;)

৪৫| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৫৭

অশ্রু কারিগড় বলেছেন: ইতে বদ ফুয়া। ইতে অ্যাঁরার দিকে বাজে ইংগিত গইরছে, রাইতর বেলা ইতে লুঙ্গি উল্টাই অ্যাঁর দিকে হিরি হুইছে। কত্ত বড় বেয়াদ্দপ! অ্যাঁরে ছাই কি ফুয়া খাইন্না মনে হয়। অ্যাঁরা ভালা বংশের ফুয়া! :P =p~ :-P

হাসতে হাসতে শেষ । :#) B-)) :#)

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P B-) B-) B:-) :-B :-B
পড়ার জন্য ধন্যবাদ। :)

৪৬| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৯:৫৯

নেক্সাস বলেছেন: হাহহাহাহাহাহা....

তালগাছ এক পায়ে দাঁড়িয়ে... :D :D :D :D :D

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) :)

৪৭| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:০৭

অদৃশ্য বলেছেন:





প্রিয় কাল্পনিক

আপনার লিখাটি পড়ছিলাম আর হাসছিলাম... এছাড়াতো আড় কিছু করার নেই... অবশ্য এই লুঙ্গির আরো ঘটনা মনে করবার চেষ্টা করছিলাম... দারুন মজা পেয়েছি...

আর হ্যাঁ... মাঈনউদ্দিন মইনুল ভাই দেখি চমৎকার কথা বললেন লুঙ্গি নিয়ে...


শুভকামনা...

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ প্রিয় অদৃশ্য। আপনাকে এই হালকা গল্পে পেয়ে ভালো লাগল। ভাবলাম একটু মজা করি, সবাই খালি সিরিয়াস পোষ্ট দেয়!! ভালো লেগেছে জেনে খুশি হলাম। :)

হ্যাঁ মইনূল ভাই রকস! তার কথা আমি ফেসবুকেও শেয়ার করেছি। :P B-)

৪৮| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৮

ঢাকাবাসী বলেছেন: পড়ে মজা আর কিন্চিৎ অস্বস্তি!

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা! কিছুটা তো বটেই!!!!!

৪৯| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:০৮

আমি তুমি আমরা বলেছেন: পাশে থাকা এক সহপাঠিনী স্লাইডের একটা টার্ম দেখিয়ে জিজ্ঞেস করল, এ্যাই এই টার্মটার পুরো মানে কি?
আনমনে বলে উঠলাম, "তালগাছ এক পায়ে দাঁড়িয়ে....."
সহপাঠিনী ভ্রু কুঁচকে জিজ্ঞাসা করল মানে??

ক্ষিক্ ক্ষিক্ক ক্ষিক। ভাল্লাগছে।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! আপনার রসবোধ অনেক সুক্ষ। তা না হলে এই অংশের মজাটা আপনি ধরতে পারতেন না। :) :)

পড়ার জন্য অনেক ধন্যবাদ প্রিয় আমি তুমি আমরা!! :)

৫০| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:২২

তন্দ্রা বিলাস বলেছেন: লুঙ্গি নিয়া অনেক কাহিনী আছে। আমার এক ফুফাত ভাই ছিল, ঐ ব্যটার লুঙ্গি খুইলা খাটের নিচে পইড়া থাকত। একদিন আমি লুঙ্গিটা নিয়া আমার রুমে নিয়া চইলা আসছি। তারপর এক ভাবীকে রুমে পাঠিয়ে দিয়েছিলাম, ব্যাস তার পর আপনার বুয়া কাহিনী।

যা হোক অনেক ছোট থেকেই লুঙ্গি পরি, কোন সমস্যা হয় না। :)

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহা! খাইছে!! দেখা যাচ্ছে সবারই তাহলে কোন না কোন অভিজ্ঞতা আছে!!! ;) :)

আমরাও পড়ি। কোন সমস্যা নাই!!!

৫১| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:০৬

মাহতাব সমুদ্র বলেছেন: খাইছে।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: কেমনে ? কখন?? B-) :P :P B:-)

৫২| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২৮

আমাবর্ষার চাঁদ বলেছেন: ভাই কমেন্টস পইড়াও হাসতেছি :D :D :D :D :D :D :D
কি তাল গাছ খাড়া করাইলেন ভাই.... =p~ =p~ =p~ =p~ =p~ :#)

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: থাক থাক বেশি হাইসেন না আবার!!! বিপদ!!!

৫৩| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:২৯

ৎঁৎঁৎঁ বলেছেন: হা হা, স্মৃতিকাতর হইয়া পড়লাম! হল জীবনের এক ঘটনা মনে পড়ল, চার সিটের একটা রুমে আমরা তিন বন্ধু আর এক বড় ভাই! এখন অই বড় ভাইয়ের তো প্রতিদিন সকালে শো শুরু হইত, শীতকালে তাও চলতো, কিন্তু গরম কালে অবস্থা বুঝেনি তো! রুমে গেস্ট থাকলে সকালে হইতো তার জন্য একটা বিস্ময়! আমরা মোটামুটি তার বিছানার কোনে না তাকানো অভ্যাস কইরা ফেলসি! বড় ভাই মানুষ, বলাও যায় না সহজে! অবশেষে একটা বন্ধু বলত পেরেছিল, এবং তিনি কালো মানুষ ছিলেন, সেইটা শুনে তিনি বেগুনী হয়ে যান এবং আমরা সকাল বেলা কালো বাঁশ দর্শন হতে মুক্তি পাই! =p~ =p~ =p~

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! আসলে কত বিড়ম্বনার যে স্মৃতি আছে!! তা আর বলে শেষ করা যাবে না।

ব্লগে সব খালি ভারী ভারী পোষ্ট। ভাবলাম একটা হালকা পোষ্ট দিই। ইহা একটি ছেলেবাদী পোষ্ট!! আমরা আমরা মজা করি! :P

অটঃ আপনি আমার ব্লগে ১০,০০০ তম কমেন্ট দাতা। আপনার কমেন্ট দ্বারা দশ হাজার কমেন্ট প্রাপ্ত হইলাম। B-) !:#P

৫৪| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৭

মামুন রশিদ বলেছেন: স্বাগতম দশ হাজারি ক্লাবে ;) :)

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মামুন ভাই! ইস অল্পের জন্য আপনি পারলেন না। ৎঁৎঁৎঁ করে ফেলেছে!!!

৫৫| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৪২

ৎঁৎঁৎঁ বলেছেন: আরে কী অসাধারণ ব্যাপার! দশ হাজার তম মন্তব্য করলাম! এইটা একটা বিরাট ব্যাপার! কোনো ব্লগার দশ হাজার তম মন্তব্য সচরাচর পাননা, চাইলেই কোনো ব্লগারের দশ হাজার তম মন্তব্য করাও যায় না! আমার অনেক খুশি লাগছে! :) খাওয়াইবেন কবে?

* আপনি কি জানেন আমি কিছুদিন আগে তানিম ভাইয়ের ব্লগেও দশ হাজার তম মন্তব্য করে আসছি! :-0 !:#P

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ইনশাল্লাহ! ঢাকা আসেন তারপর খাওয়াবো নে। :) :)

৫৬| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:২১

হাসান মাহবুব বলেছেন: বাকি ঘটনা শোনার ব্যাপক ইচ্ছা হচ্ছে। বেদ্দপ পোলাটার উপর কী যে বিরক্ত হৈসি বলে বুঝাতে পারবো না!

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! ভাই এমনিতেই ভয়ে ভয়ে এই পোষ্ট দিয়েছি। বাকিটা যদি এখানে বলতে যাই তাহলে মুসিবত হইয়া যাইব!! তবে সামনা সামনি দেখা হইলে একবার চান্স নেয়া যাইতে পারে। :P B-) শুধু এইটুকুই বলি, আমরা নাচ দেখেছি!! :P B-)

৫৭| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:০২

ইখতামিন বলেছেন: আধ ঘন্টা যাবৎ শুধু হেসেই যাচ্ছি। হাসান ভাই ছেলেটাকে কী করেছিল জানতে ইচ্ছে করছে খুব। :P ~=P =~P :D :)

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: নিখাদ বিনোদন দিতে পেরে খুশি।!!! ;) :)
হাহাহা! সবাই দেখি পর্দার আড়ালের কথা জানতে চায়!!!

৫৮| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:১১

ইখতামিন বলেছেন: আপনার নাচ দর্শনের কাহিনী জাতি জানতে চায়। ;) :) :P

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহাহহাহাহ!!!!!! ;) ;)
আমাকে ব্যান করাতে চান তাই না??? :(

৫৯| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:২২

অকপট পোলা বলেছেন: হা হা পগে। লিখতে থাকুন...

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) :)

৬০| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৩৩

জুবায়ের দিদার বলেছেন: আচাম আচাম, হাসতে হাসতে প্যান্ট ঢিলা হইয়া গেছেগা।

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধইন্না লন! ভাগ্যিস লুঙ্গি পড়েন নাইক্কা!!! :P

৬১| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৪৮

ধুম্রজ্বাল বলেছেন: ছবিটা শেয়ার না করে পারলাম না।

Anonto jalil in Lungi

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা! :)

৬২| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:৪৯

খাটাস বলেছেন: কা ভা ভাই ঐ নাচ দেখেই কি নাম দিয়েছিলেন লুঙ্গি ডান্স.।।। :D
:D :D
আট দশ জন আম পাঠকের মত আমি ও বাকিটা শুনটি চাই যে। :(( :(( :#> :#>

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হে হে হে! দেখা হোক, বিরানী খাইতে খাইতে কমুনে!! ব্লগে বইলা শান্তি পাওন যাইব না!!!!!

৬৩| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:০৪

ধুম্রজ্বাল বলেছেন: আমার ৫০০ তম মন্তব্য করার জন্য আবার লগইন করলাম।

আসলে অতি রাজনৈতিক আর গালাগালি ব্লগের ভীরে আপনার লেখা টা আমাদের সব পাঠকদের মনে আনন্দ দিয়েছে। আমরা হাসতেই ভুলে গিয়েছিলাম।

আপনার লেখার হাত সাবলিল। আরও লেখা পাবো আশায় আপনার পিছু নিলাম

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। বিশাল এই ব্লগ প্ল্যাটফর্মে আপনাকে স্বাগত জানাই। আপনার ৫০০ তম মন্তব্য আমাকে দেয়ায় সত্যি খুশি হয়েছি।

আমারও এটাই উদ্দেশ্য ছিল। চারিদিকে গভীর আর কঠিন সব লেখা! এর মাঝে চেয়েছি কিছু হাল্কা মজা করতে।

লেখা ভালো লেগেছে জেনে খুশি হলাম। কতখানি তৃপ্তি পাবেন জানি না, তবে সর্বোচ্চ চেষ্টা থাকবে।

শুভ কামনা রইল।

৬৪| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:৩৭

িটউব লাইট বলেছেন: তালগাছের একটা ছবি যদি দিতেন তাহলে যাতি তালগাছটা দেখতে পাইত

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ছি ছি ছি!! বাড়ী কৈ ?? চিটাংগ নাকি?? ;)

৬৫| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:১৮

rudlefuz বলেছেন: লে হালুয়া ... কি জিনিস পড়লাম :-P :-P

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P

৬৬| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৫

নিরপেক্ষ মানুষ বলেছেন: ও মা গো ! এইডা কি পড়লাম রে হাসিতে হাসিতে তো শেষ :P :D (মোবাইল দিয়েই কমেন্টসটা করলাম :-) )

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ। মোবাইল দিয়ে মন্তব্য করা বেশ কঠিন ব্যাপার।

৬৭| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:২৬

নিরপেক্ষ মানুষ বলেছেন: ও মা গো ! এইডা কি পড়লাম রে হাসিতে হাসিতে তো শেষ :P :D (মোবাইল দিয়েই কমেন্টসটা করলাম :-) )

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধইন্না!!!

৬৮| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩০

তন্দ্রা বিলাস বলেছেন: লুঙ্গিড্যান্স এর কাহিনী জাতি জানতে চায়। :) হরর ট্যাগ দিয়া দিতে পারেন ;)

২৪ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে বোকা শুধু লুঙ্গি ড্যান্স হইছে কেডা কইল।!! অনেক কিছুই হইয়াছে যা প্রকাশ্য বলা যাইবে না। কখন দেখা হইলে আদায় করিয়া নিও। ;) :)

৬৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:৪২

নূর আদনান বলেছেন: বড়ই বিনুদিত হইলাম যে

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:০৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

৭০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:২৪

সায়েম মুন বলেছেন: পোস্ট পড়ে তো সাম্প্রতিক হিন্দী মুভি চেন্নাই এক্সপ্রেস এর লুঙ্গী ডান্স দিতে ইচ্ছে করতেছে। সেইরাম অবস্থা। লুঙ্গী আমার জন্য আরামদায়ক ঘুম পরিধেয় হলেও যথেষ্ঠ সহায়ক নয়। B-))

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা! লুঙ্গি ডান্স! খাইছে বলেন কি!! সহায়ন নয়!! ;) ;) ;) ;)
সাধু সাবধান!!!

৭১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১১:০৩

দি সুফি বলেছেন: এইটা কিরকম পোলা! :|| :|| আমারতো ঘুমের মাঝে লুঙ্গির গিট্টু আলগা হয়ে গেলেও ঘুম ভেঙ্গে যায়! #:-S
পরের কাহিনী জানতে মন চায় B-)) B-))

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আর বইলেন না, পুরাই একটা ফাউল ছিল!! পরের কাহিনী বলিলে আমার আর একাউন্ট আস্ত থাকিবে না। ব্যান হইয়া যাইবে।

৭২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:২৯

শ্রাবণধারা বলেছেন: "প্রচন্ড মেজাজ খারাপ করে পরীক্ষা দিতে গেলাম। পরীক্ষা খুব একটা ভালো হলো না। এমনকি ফেল করারও একটা চান্স ছিল । সমস্ত রাগ এবং ক্ষোভ গিয়ে পড়ল ঐ ধৈঞ্চা ছেলের উপর। সকাল বেলা যারা হাসছিল, তারাও এখন বিরক্ত। আমাদের বদ্ধমূল ধারনা হল, সকাল বেলা যাত্রা করে অশুভ জিনিস দেখে বের হবার কারনেই আমাদের এই অবস্থা"

হে হে হে হে হে :) :) :)

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুভ যাত্রা বলে যে সত্যি একটা ব্যাপার ছিল, তখনই বুঝা গিয়েছিল :P :P

৭৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৫

সিয়ন খান বলেছেন: হাসতে হাসতে পেট ফাটার দশা।
চরম বিনোদন :P :P :P

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ। একটু মজা করলাম আর কি ;)
বিনোদন পাওয়ায় সুখী হলাম। ;)

৭৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৩৮

দুঃখিত বলেছেন: ভাইয়া ঐ দিন আপনার মুখে এই পোস্টটার শিরোনাম এর কথা শুনে আজ পড়বার জন্য লগইন করলাম সামুতে। আসলেই সেইরাম । বহু দিন বাদে সামুতে এসে আসলেই অনেক মজা পেলাম।

বাট একচুয়ালি মাই কিউরিয়াস মাইন্ড ওয়ান্টস টু নো উহাকে তাল গাছ বলা হলো কেনো ?! /:) নারিকেল বা সুপারি এমনকি কলা গাছ বলেও তো আখ্যায়িত করা যেতো । -_- :P :P :P :P :P =p~ =p~ !:#P !:#P ;) ;) ;) ;)

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আসলে তোমার ব্লগ নিকটা এমন যে নাম ধরে ধন্যবাদ দেয়া যায় না। যেমন, দুঃখিত ধন্যবাদ দুইটাই আলাদা টার্ম। :P :P যাই হোক, ভালো লেগেছে জেনে ভালো লাগল। :)

ওরে মুমিন! সব কিছু তো আর বলে বুঝানো যায় না!!!

৭৫| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:১৮

ক্যাচালবাজ বলেছেন: হা হা হা হা হা হা হা হা
ফুয়া খাইন্না মানে কি, সমকামী নাকি?
আসলটা কন.......

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অহেতুক অশ্লীলতা এড়ানোর জন্য সেটার মানে পুরোটা বলার প্রয়োজন ছিল না, তাই এড়িয়ে যাওয়া হয়েছে। ধন্যবাদ :)

৭৬| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:০১

শান্তির দেবদূত বলেছেন:
হা হা হা, হাসতে শেষ :) :)
চরম হইছে, চরম।

বুয়ার কি হইলো পরে?

সেই কবে লুঙ্গি ছাড়ছি! :( আহা, স্বাধের লুঙ্গি আমার!

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাইয়া, উনি ঐ সাপ্তাহে আর আসে নাই। পরের সাপ্তাহে এসে দুই দিন কাজ করে রান্না ঘর থেকে এক কেজি আলু আর ২ হালি ডিম নিয়ে চলে গিয়েছিলেন। :P :P :P

লুঙ্গির বিকল্প নাই ভাইয়া! যতই প্যান্ট পড়ি না কেন! :( :(

৭৭| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:২৮

এক্সপেরিয়া বলেছেন: হাহাহাহাহা...,হাসি থামাইতে পারতাছি না......

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সাবধান সাবধান!!!!

৭৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~
=p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~
,হাসি থামাইতে পারতাছি না......

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৬:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P :P

৭৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:০৩

শিপন মোল্লা বলেছেন: চরম/ হা হা হা
এমনিতেই চাঁটগাঁইয়া পুয়া। কঠিন মজা পায়লাম।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :) :)

৮০| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১:৫৬

আজ আমি কোথাও যাবো না বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হে মহান সাহসী নারী আপনাকে আমার লাল সালাম!!!!! আপনার সাহসী মন্তব্যে বড়ই আনন্দিত হইলাম। B-) B-) B-)

৮১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:২৫

নিয়েল হিমু বলেছেন: সকালে সবাই কত ভাল জিনিশ দেখে । ফুল পাখি... হাস্তে হাস্তে শ্যাষ =P~ =P~

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:৫০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী ইয়ে মানে সকালে তো শুভ জিনিস দেখেই যাত্রা করার নিয়ম। অভাগা হলে বুঝতেই পারছেন কি হতে পারে ;) ;) :P

অনেকদিন পর আপনাকে আমার ব্লগে দেখে ভালো লাগল :) ভালো থাকুক, শুভ কামনা রইল।

৮২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৪:৩২

নোমান নমি বলেছেন: আমাদের মেসে একজন ছিল। যে লুঙ্গি পরে ঘুমাতো। উইঠ্যা কখনো খাটের তলা,কখন পিঠের নিচে ,কখনও গলা থেকে লুঙ্গি উদ্ধার করা লাগতো। তার এইসব দেখে আমরা তাকে উপদেশ দিছিলাম " ভাই তুই লুঙ্গিটা খুইলা আলনায় রাইখা ঘুমা। সকালে উইঠা লুঙ্গি খুইজা পাস না পাচমিনিট। পরার থেইকা এইটা ভালো।

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা! :) ভয়ানক অভিজ্ঞতা তাহলে দেখা যাচ্ছে সবারই আছে :) ;)

৮৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:০৭

কান্ডারি অথর্ব বলেছেন:



তালগাছ এক পায়ে দাঁড়িয়ে

সব গাছ ছাড়িয়ে

উঁকি মারে আকাশে।

মনে সাধ,কালো মেঘ ফুঁড়ে যায়

একেবারে উড়ে যায়;

কোথা পাবে পাখা সে?

তাই তো সে ঠিক তার মাথাতে

গোল গোল পাতাতে

ইচ্ছাটি মেলে' তার,--

মনে মনে ভাবে, বুঝি ডানা এই,

উড়ে যেতে মানা নেই

বাসাখানি ফেলে তার।

সারাদিন ঝরঝর থত্থর

কাঁপে পাতা-পত্তর,

ওড়ে যেন ভাবে ও,

মনে মনে আকাশেতে বেড়িয়ে

তারাদের এড়িয়ে

যেন কোথা যাবে ও।

তার পরে হাওয়া যেই নেমে যায়,

পাতা-কাঁপা থেমে যায়,

ফেরে তার মনটি



নেন এখন বইসা বইসা তাল খান =p~ =p~ =p~ :P ;)

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:১৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য :)

৮৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:১৮

সমুদ্র কন্যা বলেছেন: :| :|

২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৩:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপু!!! :|| :|| :|| :|| :||

৮৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৮:০০

গৃহ বন্দিনী বলেছেন: লুঙ্গি একটি বিরক্তিকর সেই সাথে অছলীল পোশাক । X(( X((

আর কত কাল এইরুপ দৃষ্টি দূষণের শিকার হব আমরা ???

অচিরেই বঙ্গদেশ থেকে ইহা ব্যান হউক।


আগে শোনার চেয়ে আজকের পোষ্টে সরস উপস্থাপনায় বেশি মজা পাইলাম =p~ =p~


বাই দ্যা ওয়ে , নারী ব্লগারদের সমাগম কম দেখে অবাক হলাম।
আরে শরম তো পাইব বিশিষ্ট লুঙ্গি সমাজের অধিপতিরা , নারাদের লুকায় লুকায় শরম পাওনের কি আছে?? তারা তো আর লুঙ্গি পরে না। আজিব দুনিয়া ।

সকলের উচিত দলে দলে এসে এই লুঙ্গি সমাজরে পচাইয়া ভাসায় দেয়া। B-) B-)



২৬ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আরে বাহ!!! আপনিই প্রথম সাহসী নারী যিনি পরস্থিতি অনুধাবন করিয়া বিশাল মন্তব্য করিয়াছেন!। মারহাবা মারহাবা!!!

তবে লুঙ্গি কোন ভাবেই অশ্লীল পোষাক নয়। ঠিক ভাবে পড়তে না পারলে সকল পোষাকই অশ্লীল। :) যেমন ধরেন গিয়া স্কার্ট।
লুঙ্গি পড়ার মজা টের পাইলে আপনি নিশ্চিত ছেলেই হইতেন। :P :P

যাইহোক সুন্দর একটি টার্ম ব্যবহার করেছেন, দৃষ্টিদূষন- বেশ দৃষ্টিনন্দন টার্ম হইয়াছে।!! আপনার মন্তব্যের জন্যে আবারও শুভেচ্ছা!!!

৮৬| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১২:২৪

তওসীফ সাদাত বলেছেন: লেখাটি যখন পড়েছিলাম। এত হেসেছি !! আমার হাসির পরিমাণ রেকর্ড ছাড়িয়ে গিয়েছিল বিগত বেশ কিছু মাসের !! এরকম ভাবে বেশকিছুদিন হাসিনি। ধন্যবাদ এত মজার কাহিনী শেয়ার করার জন্য। এবং অবশ্যই ধন্যবাদ তালগাছ এর মালিক কে, যার কারণে এত মজার কাহিনীর সুত্রপাত।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: প্রথমেই অভিনন্দন আপনি সেফ হয়েছেন :) আপনারা মজা পেয়েছেন উদ্দেশ্য সফল :) :)

৮৭| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ২:৩৪

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৭ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ৩:০৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :P :P :P খালি হাসলে চইলত ন!!!!!

৮৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:৩৯

প্রত্যাবর্তন@ বলেছেন: ওরেররররররররেরে !! হাসতে হাসতে শেষ ।

@ পদ্মা রিসোর্টে থাকা খাওয়া ও কন্টাক্ট সঙ্ক্রান্ত কিছু তথ্য আমার পোস্টে আপনার মন্তব্যের উত্তরে দেবার চেস্টা করেছি ।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:০১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ ভাই। :)


আসলেই একটি সুন্দর জায়গা। আবারও ধন্যবাদ তথ্যগুলো শেয়ার করার জন্য।

৮৯| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৭:৩৯

শাহরিয়ার পলক বলেছেন: কল্পনায় আপনার পুরো গল্পটা দেখে ফেললাম। শেষের দিকে এসে আপনার বন্ধুদের দরজার সামনে নির্যাতিত মানুষের প্রতিশোধ নেবার ক্ষুদ্র প্রচেষ্টা টাইপের ভাব নিয়া মুতার সিন কল্পনা কইরা হাসি আটকায় রাখা কষ্টকর হইলো। আমার পাশে ঘুমানো রুমমেট হাসির শব্দে ভয় পাইয়া লাফ দিয়া উঠছে। তারপর তাকেও পড়াইলাম। সেও হাসল। আমি সিওর আজ থেকে আমি আমার রুমমেটের তালগাছ আর সে আমার তালগাছের দিকে লক্ষ্য রাখবো :P

ভালো লাগলো...

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১২:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহ! ভালো ভালো। সচেতন হবাই ভালো!!

৯০| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:০৩

আরজু পনি বলেছেন:

ওরে আল্লাহরে হাসতে হাসতে পেট ব্যাথা করছে =p~ =p~ =p~

ধারণা করতে পাচ্ছি কমেন্টগুলাও সেইরাম হইছে ...

আপাতত হাসি সামলানোর ভয়ে কমেন্টগুলা আর দেখলাম না...পরে আরেকদফায় দেখে যাবো =p~ =p~

২৯ শে সেপ্টেম্বর, ২০১৩ রাত ১১:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহ! আপনি সঠিক ধরেছেন পনি আপু!! কমেন্টে পোলাপাইনরা যা কইছে কি আর কমু!!!

পরিচিত নারী ব্লগাররা কেউই ভয়ে এই পোষ্টে মন্তব্য করেন নি হাহা! আপনাকে মন্তব্য করতে দেখে অনেক আনন্দ পেলাম।

৯১| ০১ লা অক্টোবর, ২০১৩ রাত ৩:৫১

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: এ উৎপাত থেকে রেহাই পেতে মেজ ভাই কাঁঠালের আঠালো দণ্ডটা (মোথা বা মোচ নামটা ভুলে গেছি) ব্যবহার করেছিলেন তালগাছের ঠ্যাঙ বৃদ্ধিতে।

০১ লা অক্টোবর, ২০১৩ সকাল ১০:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

৯২| ০৭ ই অক্টোবর, ২০১৩ দুপুর ২:২৫

এরিস বলেছেন: স্বাধীনভাবে বেঁচে থাকার অধিকার বলে এই দেশে আর কিছু রইলো না।


দেশের আনাচে কানাচে লুকিয়ে থাকা কাল্পনিক ভাইয়ের মতো জনগণের স্বাধীনতার অধিকার হরণকারী ব্যাক্তিদের খুঁজে বের করে অনতিবিলম্বে শাস্তির নির্দেশ দেয়ার জোর দাবী জানাচ্ছি । X(


সাথে সাথে ঘৃণা রইলো সেই লোকটির জন্যে, যিনি লুঙ্গি নামের এই বিরল ডিজাইনের বস্ত্র আবিষ্কার করেছিলেন।

ব্র্যাভো তালগাছ হোল্ডার, সাইলেন্ট কিলার হয়ে স্বাধীনতা হরণকারীর বিরুদ্ধে ঝর্না জবাব আমাকে মুগ্ধ করেছে।





অবশিষ্টঃ কাল্পনিক মগজ রকস। :D

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এটা কি বললেন এরিস!!! এই স্বাধীনতা থাকার চাইতে না থাকাই ভালো। অন্যের স্বাধীনতা ক্ষুন্ন হচ্ছে কিনা ;) ;)


লুঙ্গি খুবই আরাম দায়ক একটি পোষাক। সঠিক ভাবে না পড়তে পারলে সমস্যা তো হবে। তাই লুঙ্গি যে পড়তে না তাকে ঘৃনা করুন, লুঙ্গিকে নয়।।

অবশিষ্টঃ আমি অতি নাদান ভদ্র ও নিরিহ একজন মানুষ। :P :P

৯৩| ২৩ শে অক্টোবর, ২০১৩ সন্ধ্যা ৭:৪৯

আনজির বলেছেন: হাসিতে হাসিতে জান বের অই গেল..... @ আমরার ও মোটামুটি একটা অভিজ্ঞতা আছে....

২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ৯:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে :) অভিজ্ঞতা নিয়ে দ্রুত একটা পোষ্ট দিয়ে ফেলেন!

৯৪| ২৭ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৫৩

মহামহোপাধ্যায় বলেছেন: মাইরালা আম্রে কেউ মাইরালা !! এইডা কি পড়লাম =p~ =p~ =p~ =p~



তবে যাই বলেন ভাই, আপনার সাথে একমত। তালগাছ দেখা খুবই বিড়ম্বনার ব্যাপার। সেকেন্ড ইয়ারে একবার এই ঘটনার সম্মুখীন হইছিলাম !! কি বিব্রত যে হইছিলাম :( :(

২৭ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:২৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! যাক আশা করি নিজে কাউকে বিব্রত করেন নি :P :P

৯৫| ২৮ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৩৩

মহামহোপাধ্যায় বলেছেন: :-B :-B :-B :-B :-B


:!> :!> :!> :#> :#> :#>



জেগে থাকতে করি নাই এইটা সিউর ;)

২৮ শে অক্টোবর, ২০১৩ দুপুর ১:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহাহ! জটিল কনফেসন!!!
অনেক মজা পাইলাম!!

৯৬| ২৮ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৫:০৮

সংগ্রামী মন বলেছেন: মাননিও ব্লাগের এমি .।.।.।.।.।.।.।.।.।.।.।গেলাম :P :P :P :P :P

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১২:১৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ভাই! আপনার মন্তব্যটি বুঝি নাই। :(

৯৭| ২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৪৮

সংগ্রামী মন বলেছেন: Bollam je manonio bloger ami c.......hoya gelam !:#P !:#P !:#P !:#P

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৪৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওহ! হো হো হো! যা বলছেন তার পরে আর আসলে কি বা বলতে পারি!

৯৮| ২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:১৪

ভিটামিন সি বলেছেন: দেরি কইরা মিলনমেলায় লুঙ্গি পইরা আইসা পড়লাম। ওকি, আমার পরনে যে লুঙ্গি ছিল, ওইডা কই?? নাইতো...
ফিরিয়ে দাও, আমার লুঙ্গি ফিরিয়ে দাও....

২৯ শে জানুয়ারি, ২০১৪ দুপুর ২:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মানির লুঙ্গি নিজেই হেফাজত করে! এইখানে লুঙি সামলিয়ে রাখতে না পারলে বিপদ! ;) ;)

৯৯| ০৩ রা জুলাই, ২০১৪ রাত ৯:৫৯

চড়ুই বলেছেন: :-P :-P :-P :-P :-P :-P

১০০| ২০ শে নভেম্বর, ২০১৪ ভোর ৬:২৪

 বলেছেন: :P :P :P

১০১| ১২ ই জুন, ২০১৬ রাত ৮:০৭

লোমবু মিয়া বলেছেন: :D অনেক দিন আগের লেখা যদিও, আমি আজকে পরলাম। মনে খুটি নাটি প্রশ্নের উদ্রেক হইলো জানি না অশ্লীল হয়ে যায় কিনা B-) তালগাছ শুনলে কেমন 'এক পায়ে দাঁড়িয়ে' মনে হয়, আমার মনে প্রশ্ন হল দর্শন প্রাপ্তির সময় কি উহাকে সবসময় তালগাছ স্বরুপই পাওয়া যেত? যদি তাই হয় তবে কি বিষয় টা কাকতালীয় ছিলো নাকি ওই ছেলের ইচ্ছাকৃত প্রদর্শন ছিলো ? B:-)
আর ওটাকে ভয়াবহ তালগাছ বলার মাজেজা কি ?
এই প্রশ্ন করার কারন হল কিছু মানুষের মধ্যে এক্সিবিশনিজম বলে একটা ব্যাপার থাকে, তারা প্রদর্শন করে মজা পায়। সাধারনত যাদের আকার আকৃতি একটু বড় হয়ে থাকে তাদের মধ্যে নিজেদের সুপিরিওর প্রমান করার প্রবনতা থেকে এইটা আসে
#সাইকোলজি

১০২| ১৫ ই ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

আর্কিওপটেরিক্স বলেছেন: খিকজ B-)) B-)) B-))
হাসতে হাসতে শ্যাষ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.