নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

জনৈক ব্লগারের শুভ জন্মদিন এবং শুভেচ্ছা সংকলন B-)B-)B-)

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:১০

আজ ২৫ সেপ্টেম্বর, ১০ই আশ্বিন, রোজ বৃহস্পতিবার ১৪২১ - আমাদের একজন অত্যন্ত প্রিয় ব্লগারের শুভ জন্মদিন। যার ব্যাপারে বলছি তিনি আমি সহ আরো অনেকেরই খুব কাছের এবং প্রিয় একজন মানুষ। অবশ্য কাছের মানুষ হিসেবে তাকে চুপি চুপি প্রিয়তে নেয়ার যে পরিসংখ্যানটি আমার হাতে রয়েছে এবং সেখানে লিঙ্গ বৈষম্যের যে চিত্র প্রকাশ পেয়েছে তা কেবলই আমার হৃদয়কে বিদীর্ণ করে দীর্ঘশ্বাস ফেলতেই বাধ্য করেছে। নিজের দীর্ঘশ্বাসের উষ্ণতায় ঘামার্ত হয়ে ভেবেছি, হা! ঈশ্বর! উর্বশী শঙ্খিনীরা কেবল তাহাকেই চিনলো!!



গুনীজনদের কীর্তি বর্ণনায় সমাজের প্রতিথযশা ব্যক্তিবর্গের বানী প্রদান একটি নিপাতনে সিদ্ধ বিষয়। এই লক্ষ্যে জনৈক বিখ্যাত ব্লগ সাহিত্যিককে সেই প্রিয় মানুষ ব্যাপারে দু'চার লাইন লিখে দেয়ার অনুরোধ করেছিলাম। বেশ খানিকক্ষন অপেক্ষার পর তিনি সম্মতিসূচক সাড়া দিলেন। বিশ্বাস করুন, ইনবক্সের ঘরে লেখা 'হুম, দেখছি'- নামক ছোট্ট দুটো শব্দে যে এত জলদগম্ভীরতা লুকিয়ে থাকতে পারে তা আগে জানা ছিল না। গুরুগম্ভীর বজ্র নিনাদের মত আমাকে কাঁপিয়ে তিনি আরও লিখলেন, 'দেখুন মশাই 'বানীর' নিচে যদি শুধু আমার নাম উল্লেখ্য থাকে তাহলে আমি তা প্রকাশের অনুমুতি দিব না। আমার বানীর মূল লিংকটিও সংযুক্ত করতে হবে।



তাক্ষনিক ভাবে রাজি হয়ে গেলাম। কিছুক্ষনের মধ্যেই হাতে পৌছল, সেই অফুরন্ত সাহিত্যরস সমৃদ্ধ অমরবানীটি। শব্দ সাজানোর জাদুকর লিখেছেন, একবীংশ শতাব্দীর প্রারম্ভে মানবের মানষিকতা যখন জীর্ণতার খোলসে আচ্ছাদিত,অপ্রতিরোধ্য অপশক্তির আস্ফালনে যখন আকাশে অপসংস্কিতির কালো মেঘ, যখন নীতি নৈতিকতা উপেক্ষিত করে চলছে বিভিন্ন পেইজে আমার লেখা কপি এবং সুস্থ সংস্কৃতির দ্বার যখন রুদ্ধ হয়ে ভেতর থেকে আসছে 'বেইবী ডল' গানের ধুন, ঠিক তখনই অন্ধকারের গাঢ়তা ভেদ করে আলোর মশাল হাতে নিয়ে যার আর্বিভাব হলো - তিনি হলেন সেই মহীয়সী ব্যক্তি আমার এই প্রাণ প্রিয় ভ্রাতা, সহযোদ্ধা, শব্দমালি .......।



এই লেখাটি পড়ে যতক্ষনে আমার দাঁত ছেড়ে দে মা কেঁদে বাঁচি বলে ত্রাহি চিৎকার ছাড়ছে এবং আবেগে যখন চোখে পানি, ততক্ষনে লেখার বেশ কিছু বানান ভুল আমার মত অভাজনের চোখে ধরা পড়ে গেল। খুব বিনয়ের সাথে কম্পিত চিত্তে সাহিত্যবিদকে বললাম, স্যার! অভাজনের অজ্ঞতা ক্ষমা মার্জনা করিবেন, এখানে বেশ বানানের ত্রুটি লক্ষ্য করা যাইতেছে। উহা কি আসলেই ভুল নাকি আপনার প্রণীত কোন নবধারা?



তিনি মহা বিরক্ত হয়ে বললেন, সেকি আপনাদের প্রুফ রিডার নেই? সামুর এত করুন অবস্থা কেন? আমি তো টাকা দিয়ে প্রুফ রিডার রেখেছি। আজকে অবশ্য ব্যাট্যা ছুটিতে কিনা, তাই দু' চারটে ভুল থাকতেই পারে।

আর মশাই, আপনি কেবল ভুলটাই দেখলেন, এটা দেখলেন না আমি বিদেশী সাহিত্যের ছাত্র হয়েও কেমন চটপটে বাংলা লিখছি? দু'চারটে ভুল যদি থেকেও থাকে অপেক্ষা করুন, আমার প্রুফ রিডার তা দেখে দেবে।



অতঃপর আবার অপেক্ষা। ভাবলাম, এই মহান সাহিত্যিক যতক্ষনে তাঁর লেখা প্রুফ দেখে আমাকে দেবেন ততক্ষনে আরো কয়েকজন আম সাহিত্যিক বা ব্লগারের অনুভুতি নিয়ে আসি। প্রথমেই নক দিলাম ব্লগার মাহমুদ০০৭ ভাইকে। তিনি বর্তমানে ঈদ আর পুজোর গল্পসংকলন নিয়ে মহাব্যস্ত সময় কাটাচ্ছে। তারপরও প্রিয় মানুষ বলে কথা! তিনি সব কাজ দূরে ঠেলে আমাকে একটি সংকলন পাঠিয়ে দিলেন। সংকলনটি এখানে শেয়ার করা হলো।



শুভেচ্ছাবানী লেখার সংকলনঃ জন্মদিন সংখ্যা



প্রচ্ছদ- কাল্পনিক_ভালোবাসা

পিডিএফ -আমিনুর রহমান

বিশেষ কৃতজ্ঞতা - ডি মুন, প্রবাসী পাঠক



It takes a long time to become young - Pablo Picasso



কিছু মানুষ আছে, যারা কখনও বৃদ্ধ হয় না, তাদের শরীরে মাখানো আছে তারুন্যের এক অদ্ভুত তেল, যে তেলে বয়স বসতে গেলেই পিছলা খায়। আমরা অনেকেই এই তেল সন্ধান করেছি, কিন্তু পাই নি। এই বড় রহস্যময় তেল।



প্রথমবারের মত এই সংকলনটি করতে পেরে আমি ভীষন আনন্দিত এবং গর্বিত। ব্লগার ডি মুন,প্রবাসী পাঠক কে পুরো সংকলন জুড়ে পাশে থাকার জন্য আন্তরিক কৃতজ্ঞতা । দৃষ্টিনন্দন পিডিএফ তৈরির জন্য ব্লগার আমিনুর রহমানের প্রতি কৃতজ্ঞ রইলাম।



নিয়মিত বিভাগঃ

১) প্রিয় ব্লগারের জন্য রইল অনেক অনেক শুভেচ্ছা এবং আন্তরিক অভিনন্দন।

২) তাঁর সকল বৈধ ইচ্ছা পূর্ন হোক।

৩) তাঁর লেখায় যেন রসবোধ আরো বৃদ্ধি পায়।

৪) তাঁর দায়িত্বশীলতা যেন ছড়িয়ে পড়ে আমাদের সবার মাঝে।

৫) আমিন।



কল্পগল্পঃ

৬) জন্মদিনের কেক- লিখেছেন ব্লগার মৃদ্যুল শ্রাবন

৭) জন্মদিনের মেজবান- লিখেছেন ব্লগার সুমন কর

৮) একটি কেক এবং আমার সম্ভাব্য প্রেমের গল্প- লিখেছেন অপু তানভীর



এক মিনিটের গল্প

৯) ভাইয়া অনেক ভালো- লিখেছেন ব্লগার রহস্যময়ী কন্যা।

১০) আমার ও - লিখেছেন 'ভাবী' (প্রথমবারের মত সংকলনে যুক্ত হলেন)



অনুবাদ গল্প

১১) সিলেটি ভাষায় প্রেম মূল মামুন রশিদ- অনুবাদ ব্লগার স্বপ্নবাজ অভি।



ক্যাচাল গল্প

আমার গল্প কেন নেই- লিখেছেন জনৈক মাল্টি নিক।



এই অবস্থায় ব্লগার মাহমুদ০০৭ ভাই জন্মদিনে কি কি খাবেন তারও একটা সংকলন করতে চাচ্ছিলেন। আমি কোনভাবে বুঝিয়ে শান্ত করে অফলাইন হয়ে কেটে পড়লাম।



এবার চলুন দেখি ব্রিটিশ মিউজিয়ামের আর্কাইভ থেকে প্রাপ্ত কিছু ছবিঃ





















এই পর্যায়ে এসে আরো একজন ব্লগারের কাছে গেলাম শুভেচ্ছাবানী আনতে। তিনি খানিকটা বিরক্তি স্বরে বললেন, প্রথমে সংকলন এখন আবার শুভেচ্ছার সংকলন?? বলি কি হচ্ছে টা কি? আমি জন্মদিনের শুভেচ্ছা জানাই, পাশাপাশি এটাও দাবি করি, ব্লগে শুধু সংকলনের জন্য একটি আলাদা ট্যাব খোলা হোক। আর ভাল্লাগে না এই যন্ত্রনা।

পরিস্থিতি ভয়াবহ দেখে আমি মানে মানে কেটে পড়লাম। সব জিনিস সবার কাজে আসবে - অনেক সময় এই সাধারন ছোট্ট কথাটাই আমরা অনেকেই ভুলে যাই।



যাইহোক, এবার হাতের কাছে পেলাম ব্লগার আমিনুর রহমান ভাইকে। তাকেও বললাম, প্রিয় ব্লগারের জন্মদিন সম্পর্কে কিছু বলুন। তিনি বললেন, আমার অসম্ভব প্রিয় এবং শ্রদ্ধার এই মানুষটিকে জানাই জন্মদিন উপলক্ষে জানাই আন্তরিক শুভেচ্ছা এবং শুভকামনা। বাকি কথা হবে ছবিতে। মুখে কোন কথা নাই। চলুন তাহলে আমরাও দেখে আসি ছবি গুলোঃ









হ্যাঁ আপনারা চিনতে ভুল করেন নি, আজ প্রিয় ব্লগার মামুন রশিদ ভাই এর জন্মদিন। জন্মদিনে তাঁর প্রতি রইল অনেক অনেক আন্তরিক শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা। প্রার্থনা করি, তিনি জীবনে যেন আরো অনেক বেশি সফল হন।





ইয়ে মানে আপনারা অনেকেই তাকে শুধু গল্পকার হিসেবে চিনলেও আমি তাকে দার্শনিক হিসেবেও চিনি। তাঁর হাজারো দর্শন থেকে একটি অমোঘ দার্শনিক তত্ব আপনাদের সাথে শেয়ার না করে পারছি না। তিনি বলেন, মনে রাখবেন, গাড়ির সামনে সিটে বাচ্চা থাকলে দূর্ঘটনা ঘটতে পারে আর পেছনের সিটে দূর্ঘটনা ঘটলে বাচ্চা হতে পারে। B-)B-)



যাইহোক, আরো অনেক কিছু বলার ইচ্ছে ছিল। সময়ের অভাবে এবং নিরাপত্তার অভাবে কিছু বলতে পারছি না। শুধু একটা কথাই বলব, শুভ জন্মদিন। অনেক অনেক ভালো থাকুন, সুস্থ থাকুন। আপনার লেখনীর মাধ্যমে আমাদের সবাইকে আনন্দ দিয়ে যান। শুভ জন্মদিন।







----------------------------------------------------------------------------------

বিঃদ্রঃ বেশ কিছু চরিত্র কাল্পনিক। তারপরও পোষ্টে উল্লেখিত কোন চরিত্রের সাথে কারো কোন মিল খুঁজে পেলে তা নিতান্তই কাকতালীয় একটি ব্যাপার বলে গন্য হবে।



মাহমুদ ভাই এর কাছে অগ্রিম ক্ষমা চেয়ে নিচ্ছি। B-):P:P



মন্তব্য ১১৩ টি রেটিং +১৩/-০

মন্তব্য (১১৩) মন্তব্য লিখুন

১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:১৩

আমিনুর রহমান বলেছেন:



কিছু মানুষ আছে, যারা কখনও বৃদ্ধ হয় না, তাদের শরীরে মাখানো আছে তারুন্যের এক অদ্ভুত তেল, যে তেলে বয়স বসতে গেলেই পিছলা খায়। আমরা অনেকেই এই তেল সন্ধান করেছি, কিন্তু পাই নি। এই বড় রহস্যময় তেল।


পোষ্ট পড়ে হাসতে হাসতে পেট ব্যাথা হয়ে গেছে =p~ =p~ =p~


আমার অসম্ভব প্রিয় এবং শ্রদ্ধার এই মানুষটিকে জানাই জন্মদিন উপলক্ষে জানাই আন্তরিক শুভেচ্ছা এবং শুভকামনা

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুঞ্ছি আপনেও নাকি এই তৈল লইয়া অনেক দৌড় ঝাপ করতাছেন!! ঘটনা কি তা!!! B-) B-) B-)


পোষ্ট পড়ে মামুন ভাই মাইর না দিলেই চলে!! :-B 8-| 8-| !:#P !:#P

প্রিয় মামুনভাইকে জানাই অনেক শুভেচ্ছা এবং শুভ কামনা!!

২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:১৯

আমিনুর রহমান বলেছেন:




মামুন ভাইয়ের আগের ছবিগুলোতে মার্কামারা তৈলাক্ত টাকই উনাকে চিনার একমাত্র উপায়। মাথা থেকে পা পর্যন্ত শুধু তৈল আর তৈল :P :P :P

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এটা হচ্ছে আমাদের কবলে পড়ার পর অবস্থা। আগের ছবি দেখেন নাই? কি ঝাকড়া মাথার চুল!!!!!!!!!!!!!

৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:২৫

আমিনুর রহমান বলেছেন:





প্রথম দুটো ছবি যদি অন্য কোথাও দেখতাম তাহলে নির্ঘাত চিনতে পারতাম না :-B

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী ব্রিটিশ আর্কাইভ বলে কথা!!! জন্মদিন উপলক্ষে ফেসবুকে প্রকাশ করেছে! B-) B-) ;) ;) :P :P !:#P !:#P !:#P

৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৩১

ডট কম ০০৯ বলেছেন: শুভ জন্মদিন প্রিয় ব্লগার মামুন ভাই। ব্লগ ও ফেসবুক দুই জায়গায় উইশ করলাম দুইবার খাওন পামু।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৩২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইনশাল্লাহ!!! B-) B-)

৫| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৩৪

অপু তানভীর বলেছেন: হেপি বাড্ডে মামুন ভাই ! !:#P !:#P !:#P !:#P !:#P !:#P

খানাপিনার দাওয়াত দিবেন কবে ?

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমারও প্রশ্ন!!!!!!!

৬| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৪১

আমিনুর রহমান বলেছেন:




জন্মদিনটা একটা দিন পিছনে হলে শক্রুবার হতো আর তাইলে সিলেটে গিয়া মামুন ভাইয়ের সাথে পানসীতে সেইরাম খানাপিনার আয়োজন করা যেতো।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৫৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: পিছনে নাই তো কি হইছে? চলেন আগামীকালই যাব! রাতের গাড়িতে যামু, সকালে পৌছামু, হাল্কা নাস্তা খামু, রাতারগুল ঘুরব, শুধু পানি খেয়ে খিদে মেটাবো। রাতে বেলা মামুন ভাই এর বাসায় যাব- গলার আল জিহ্ববা পর্যন্ত খাব। তাঁরপর বাসে উঠে এক ঘুম। এক ঘুমে ঢাকা!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!! B-) B-) :P :P =p~ =p~

৭| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৪৩

ডি মুন বলেছেন:

তাঁর সকল বৈধ ইচ্ছা পূর্ন হোক। ---- :D :D :D

একটি কেক এবং আমার সম্ভাব্য প্রেমের গল্প- লিখেছেন অপু তানভীর ---- :D :D :D

ভাইয়া অনেক ভালো- লিখেছেন ব্লগার রহস্যময়ী কন্যা। --- :D

আমার গল্প কেন নেই- লিখেছেন জনৈক মাল্টি নিক। ---- :D

আমার ও - লিখেছেন 'ভাবী' (প্রথমবারের মত সংকলনে যুক্ত হলেন) :-B :-B

তিনি বলেন, মনে রাখবেন, গাড়ির সামনে সিটে বাচ্চা থাকলে দূর্ঘটনা ঘটতে পারে আর পেছনের সিটে দূর্ঘটনা ঘটলে বাচ্চা হতে পারে। B-)B-)

যাইহোক, আরো অনেক কিছু বলার ইচ্ছে ছিল। সময়ের অভাবে এবং নিরাপত্তার অভাবে কিছু বলতে পারছি না। B:-) B:-)


কা_ভা ভাই, বলতে কি কিছু বাকী রাখছেন!!!!! থাকলে সেগুলোও জাতি জানতে চায়। :-B :-B




মামুন ভাইকে জানাই জন্মদিনের এক বস্তা শুভেচ্ছা। :D :D


পোস্ট প্রিয়তে নিলাম ভাই। +++++

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৫৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, ইয়ে মানে, কই আমি তো কিছুই বলি নাই। আপনারা এইভাবে আমার বিরুদ্ধে উনাকে ক্ষেপিয়ে তুলবেন না তো। তারচেয়ে সবাই মিলে ধরুন- কখন আমাদের কোথাও খাওয়াবেন এই বিষয়ে আলোকপাত করুন!! আমিন!!!!!!!!!

৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৪৮

সুমন কর বলেছেন: পোস্ট পড়ুম না হাসুম !! !:#P =p~ অাপনি মিয়া লোক ভাল না !! এত কাহিনী কইরা শুভেচ্ছা দিছেন, মামুন ভাইয়ের মাইর থেকে ১০০হাত দূরে থাইক্যান, অাগে কিন্তু কইয়া দিলাম !! !:#P

১ম ছবির রুমটা দেখে বুঝতে পারছিলাম, ছবিটা মনে হয় মামুন ভাইয়ের ! :)

যা হোক, জন্মদিনের জন্য সব মাফ করে দিবে-মামুন ভাই।

অামার খুব প্রিয় একজন ব্লগার উনি। উনার লেখার অামি ভিষণ ভক্ত। অসাধারণ লিখেন। অামাকে এবং প্রায় সব নতুন ব্লগারকে অনেক উৎসাহ দিয়ে থাকেন। যা ভাল ব্লগিং এর জন্য খুবই দরকার।

অামিনুর ভাই অামার মনের কথাটি বলেছেন।

আমার অসম্ভব প্রিয় এবং শ্রদ্ধার এই মানুষটিকে জানাই জন্মদিন উপলক্ষে জানাই আন্তরিক শুভেচ্ছা এবং শুভকামনা


পোস্টে লাইক।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! আপনাকে পোষ্টে পেয়ে ভালো লাগল সুমন দা! আমিও আশা করি জন্মদিনের আনন্দে তিনি ক্ষমা করে দিবেন! B-) B-) 8-| 8-| :#) :-*

নইলে আমি বাকি সব কিছু ফাঁস করে দিব!!!!!!!!!! =p~ =p~ !:#P !:#P !:#P :#) :#) ;) :P :P :P

আবারও জন্মদিনের শুভেচ্ছা জানাই।

৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৫৬

প্রবাসী পাঠক বলেছেন: মামুন ভাইয়ার হেপ্পিওয়ালা বার্থডের অনেক অনেক শুভেচ্ছা। !:#P !:#P !:#P


২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ ভাই।

অটঃ ভয় পাইয়েন না, কিছু নাই। আমরা আমরাই তো! B-) B-)

১০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:২৫

দ্য ইলিউশনিস্ট বলেছেন: শুভ জন্মদিন মামুন ভাই। আপনার মতো ব্লগাররা আছেন বলেই সামু ব্লগে আসলে একধরনের ঘরোয়া ভাব অনুভব করি। অনেক দিন পর আসলেও মনে হয় যেন আমার সবচেয়ে পরিচিত জায়গাটাই আসলাম।

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: খুব চমৎকার বলেছেন! সহমত জানাই। মন্তব্যের জন্য ধন্যবাদ।

১১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:২৬

বোকা মানুষ বলতে চায় বলেছেন: জন্মদিনের শুভেচ্ছা এবং আগত দিনগুলোর জন্য অনেক শুভকামনা রইল, সকলের প্রিয় ব্লগার মামুন রশিদ ভাইয়ের প্রতি। আর কাভা ভাই কল্পনাইতে ভালবাসেন বুঝা গেল... :p

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! আপনার মাধ্যমে আবারও শুভেচ্ছা জানাই। ইয়ে মানে দাগ থুক্কু কল্পনা থেকে যদি ভালো কিছু হয়, তাহলে কল্পনাই ভালো B-) B-) :D :D :P :P

১২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৫৩

প্রবাসী পাঠক বলেছেন: পোস্ট পড়ে খালি হাসতেই আছি কাভা ভাই। জটিল একখানা পোস্ট হইছে। "কাহিপে নিগাহে কাহিপে নিশানা।" সংকলন টিম সব সময় আমার সাথে বিমাতা সুলভ আচরণ করে কেনু?? আমার গল্পটি এখানে স্থান পায় নাই কেনু?? মাহমুদ ভাইয়ের কাছে জবাব চাই?? "জন্মদিনের কেক বানানোর পিছনের গল্প" এই গল্পটা কি সংকলনে স্থান পাবার যোগ্য নয়। ;) ;)

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:১১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি তো দেখি হিন্দি প্রবাদ দিলেন। বাংলা প্রবাদও আছে। ঝিকে মেরে বৌকে শেখানো! হা হা হা হা

যাইহোক, সবার প্রতি এবং বিশেষ করে মামুন ভাইকে আবারও শুভেচ্ছা জানাই।

১৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:০৫

আবু শাকিল বলেছেন: কতটা প্রিয় হলে এত সুন্দর করে কেউ জম্মদিনের শুভেচ্ছা জানাতে পারে !!!!

মামুন ভাই কোথায় আপনি ???


অনেক অনেক কৃতজ্ঞতা কাল্পনিক_ভালোবাসা এবং যাদের নাম উল্লেখ করেছেন সেই সব শ্রদ্ধেয় ব্লগার সহ ।

মামুন ভাই কে জম্মদিনের শুভেচ্ছা।


"কিছু মানুষ আছে, যারা কখনও বৃদ্ধ হয় না, তাদের শরীরে মাখানো আছে তারুন্যের এক অদ্ভুত তেল, যে তেলে বয়স বসতে গেলেই পিছলা খায়। আমরা অনেকেই এই তেল সন্ধান করেছি, কিন্তু পাই নি। এই বড় রহস্যময় তেল।"" =p~ =p~ =p~


হাসতে হাসতে আমার ঠেং ব্যাথা করছে :P

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক অনেক ধন্যবাদ শাকিল ভাই। আপনার মন্তব্য পেয়ে খুব ভালো লাগছে। আপনার সাথে প্রিয় মামুন ভাইকে আবারও শুভেচ্ছা জানাই। তিনি ভালো থাকুক, সুস্থ থাকুক।


ইয়ে মানে আপনার ঠ্যাং ব্যাথ্যা করছে...কোন... না মানে কেন?? B-) :P :P

১৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:১০

আমিনুর রহমান বলেছেন:





@শাকিল ভাই হাসতে হাসতে কি চেয়ার থেকে পরে পায়ে ব্যাথা পাইছেন :P

২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:১৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ঝাতি জানতে চায়!!!!!!

১৫| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:৪১

স্বপ্নবাজ অভি বলেছেন: হাহাহহা! জম্পেশ পোষ্ট হইছে !

প্রিয় এবং শ্রদ্ধেয় মামুন ভাইকে জন্মদিনের হৃদত্যাপূর্ণ শুভেচ্ছা !
শুভ হোক জনমদিন তার ঠেলায় বাকী জীবন :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ! আশা করছি অনাগত দিনগুলো তার ভালো কাটবে!

১৬| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:৪৩

আবু শাকিল বলেছেন: শ্রদ্ধেয় ব্লগার আমিনুর ভাই সাহেব-

আপনি বিচক্ষন ব্যাক্তি :P :P

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: B-) B-) B-)

১৭| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৩:০৪

মাহমুদ০০৭ বলেছেন: কিছু মানুষ আছে, যারা কখনও বৃদ্ধ হয় না, তাদের শরীরে মাখানো আছে তারুন্যের এক অদ্ভুত তেল, যে তেলে বয়স বসতে গেলেই পিছলা খায়।
আমরা অনেকেই এই তেল সন্ধান করেছি,
কিন্তু পাই নি। এই বড় রহস্যময় তেল।"

রহস্যময় কেন জাতি জানতে চায় ।

মামুন ভাইয়ের ইয়াং বয়সের ছবি ত সেইরাম :)


জন্মদিনের কেক নাই কেড়ে ?

প্রবাসী ভাইয়ের জবাব চাই ;)

প্রিয় মামুন ভাই আরো অনেকের মত আমারো প্রিয় মানুষ । লেখক ও ব্লগার দুই দিকেই ।
উনার চলার পথা মসৃণ হোক এই কামনাই করি । শুভ জন্মদিন ।


কা_ভা ভাই, বলতে কি কিছু বাকী রাখছেন!!!!! থাকলে সেগুলোও জাতি জানতে চায়। :P


প্রিয় কাভা ভাই - মামুন ভাইয়ার হাত থেকে বাঁচার রাস্তা কি ঠিক করছেন ? B-)
রুপ রস তত্ত্ব তথ্য সবই পেলাম ।

কাভা ভাই ১০০ তে ১০০০

আবার আসতেছি :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মাশাল্লাহ ১০০ তে ১০০০ পাইলাম। পুরাই দেখি গোল্ডেন জিপিএ পাইয়া কোন বিশ্ববিদ্যালয়ে চান্স না পাইবার মত সেরা রেজাল্ট করিলাম। B-) B-) 8-| 8-| B-)) B-)) :#) :-B :-B :P

আপনি আবার এই তেলের সাথে অন্য কোন তেল মিলায়েন না!!

পোষ্ট ভালো লেগেছে জেনে আনন্দিত! আপনার মাধ্যমে আবারও শুভেচ্ছা জানাই মামুন ভাইকে।

১৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫৬

এমএম মিন্টু বলেছেন: শুভ জন্মদিন মামুন ভাই।
সাথে লেখককে অসংখক ধন্যবাদ আমাদের মাঝে এ রকম একটি পোষ্ট উপহার দেওয়ায় ।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মিন্টু ভাই।

১৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:০৫

প্রবাসী পাঠক বলেছেন: হ্যাকার ভাইজানের জন্য রাতে পোস্ট প্রিয়তে নেয়া হয় নাই। এখন নিয়ে গেলাম। এই পোস্ট প্রিয়তে না রাখলে কি চলে?

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:০৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: উনি হ্যাক কইরা আমারে আরো কিছু ছবি দিয়া গেছে! আমি এই সব ছবি দিতে ভয় পাইতেছি!!

২০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৫১

সোহানী বলেছেন: শুভ জন্মদিন মামুন ভাই........ সাথে কাল্পনিক_ভালোবাসাকে ও ধন্যবাদ চমৎকার এ পোষ্ট উপহার দেওয়ায় ।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ। :) শুভেচ্ছা রইল।

২১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:০৬

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:


//মনে রাখবেন, গাড়ির সামনে সিটে বাচ্চা থাকলে দূর্ঘটনা ঘটতে পারে আর পেছনের সিটে দূর্ঘটনা ঘটলে বাচ্চা হতে পারে। // B-) ;) =p~


Happy birthday,.... Mamun Rashid vai

Thanks Kalponik Valobasha :)
Nice write-up....



(Bangla keyboard not working)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ মইনুল ভাই!!!!! আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম। আপনার মাধ্যমে মামুন ভাইকে আবারও শুভেচ্ছা জানাই।

২২| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:২৬

আমি ইহতিব বলেছেন: মামুন ভাইয়ের ছবি দেখবো নাকি উনার দার্শনিকতার নিদর্শন দেখে হাসবো নাকি আপনার লেখা পড়ে কিভাবে হাসি থামাবো তা ঠিক করবো - কি করবো কিছুই বুঝতে পারছিনা। :||

বার্থডে ম্যান কে অনেক অনেক শুভেচ্ছা।

মামুন ভাই আর আমি সমসাময়িক ব্লগার মানে আমার আগের আরেকটি নিক থাকা সত্ত্বেও আমরা একই সময়ে ব্লগে নিয়মিত হওয়া শুরু করি। নতুন হিসেবে আমাদের লেখার তেমন পাঠক না পাওয়াতে মামুন ভাইয়ের একটা বুদ্ধি ছিলো অসাধারণ। ফেবুতে আমরা ব্লগার গ্রুপে তখন তিনি তার এক পোস্টে নতুনদের লেখার লিংক এড করার বুদ্ধি দিলেন। যা ঐ সময়ে খুব কাজে এসেছিলো। আর আমার প্রথমদিকের অখাদ্য মার্কা পোস্টগুলোতেও মামুন ভাই সবসময় মন্তব্য করে অনুপ্রেরণা জুগিয়েছেন। আন্তরিকতায় ভরপুর সদা হাস্যজ্জ্বল এমন একজন ভালো মানুষ সব সময় ভালো থাকুন এই দোয়া করি।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহ! ধন্যবাদ আপু। হ্যাঁ নতুন ব্লগারদের অনুপ্রেরনায় তিনি সব সময়ই এগিয়ে ছিলেন, তার থেকেও আমরা অনেক কিছু শিখেছি। ব্লগীয় ইন্টারেকশনের বিষয়টি তিনি খুব গুরুত্ব সহকারে পালন করেন।

২৩| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫৮

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: শুভ জন্মদিন প্রিয় গল্পকার....

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুভেচ্ছা রইল আপনাকেও।

২৪| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:০৪

ডি মুন বলেছেন:


কেক এবং গিফট দুইটাই নিয়া চইলা আসছি।

মামুন ভাই তাড়াতাড়ি কেক কাটেন :-B :-B :-B

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মাশাল্লাহ! কেকের শিরোনাম তো সেই রাম হইল!!!

২৫| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৫৬

ডি মুন বলেছেন: :) :-B :#) :D :) =p~ B:-/

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ওরে খাসা!!!

২৬| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:৩৭

খাটাস বলেছেন: আর সবার মত আমার ও ভীষণ প্রিয় একজন মানুষ মামুন রশিদ ভাই। তাঁর জন্মদিনে অন্তরের গভীর তম স্থান থেকে জানাই ভালবাসা ও শ্রদ্ধা মাখা জন্মদিনের শুভেচ্ছা।


ছবি গুলো দেইখা মনে হইতেছে মামুন ভাই দিন দিন আরও ইয়াং হইয়া যাইতেছে। অবশ্যই আমাদের জন্য সুখের বিষয়।



কাভা ভাই আপনি আসলেই দক্ষ তীরন্দাজ। লেখা দিয়া যে নিশানা লাগাইলেন, জায়গামত যাইয়া লাগছে। মানে হাসতে হাসতে শেষ। :) !:#P
মারাত্মক, জটিল :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ৫টাকার শুভেচ্ছা লও বাছা! সাথে মন্তব্যের জন্য লও ১০ টাকার ধইন্না!
এবার তৈল দিয়া ভর্তা বানাইয়া খাও। আমিও আছি সাথে। B-) :D :D

২৭| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:৫৫

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:
প্রিয় মামুন ভাই কে সদ্য তোলা বেলি মালার শুভেচ্ছা !

ধন্যবাদ আপনাকেও ! সবার জীবন তৈলাক্ত হোক ! B-)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অতি উত্তম প্রার্থনা- সবার জীবন তৈলাক্ত হোক!! আমিন। B-) B-)

২৮| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৩২

অপূর্ণ রায়হান বলেছেন: কিছু মানুষ আছে, যারা কখনও বৃদ্ধ হয় না, তাদের শরীরে মাখানো আছে তারুন্যের এক অদ্ভুত তেল, যে তেলে বয়স বসতে গেলেই পিছলা খায়। আমরা অনেকেই এই তেল সন্ধান করেছি, কিন্তু পাই নি। এই বড় রহস্যময় তেল। =p~ =p~ =p~ =p~

আর্কাইভের ছবিগুলা সিরাম B-) B-) B-)

শুভ জন্মদিন প্রিয় মামুন ভ্রাতা কে !:#P !:#P

আপনাকেও অনেক ধন্যবাদ ভ্রাতা :)

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ অপূর্ন ভাই!!!!!! আপনার মন্তব্য পেয়ে ভালো লাগছে! আপনার জীবনও ঐ বিশেষ তৈলময় হোক- এই প্রার্থনা করি।

!:#P !:#P B-) B-) ;) :P :D :P

২৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:২২

আমি ময়ূরাক্ষী বলেছেন: শুভ জন্মদিন মামুনভাই। শুভকামনা অফুরন্ত।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৪৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য।

৩০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:৩৪

পার্থ তালুকদার বলেছেন: দারুন মজা লইলাম-----------


৬) জন্মদিনের কেক- লিখেছেন ব্লগার মৃদ্যুল শ্রাবন

৭) জন্মদিনের মেজবান- লিখেছেন ব্লগার সুমন কর

৮) একটি কেক এবং আমার সম্ভাব্য প্রেমের গল্প- লিখেছেন অপু তানভীর

---------------- ভাই, গল্পগুলো গেল কই ? :(

শুভ জন্মদিন প্রিয় ব্লগার ।

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৫১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ইয়ে মানে গল্পগুলো অগ্রিম সংকলিত হইছে। এখনও লেখা হয় নাই। লেখা মাত্র পাইয়া যাবেন। :D :P

৩১| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ৮:২৮

আরজু মুন জারিন বলেছেন: আমার ও ভীষণ প্রিয় একজন মানুষ মামুন রশিদ ভাই। জন্মদিনের শুভেচ্ছা। আরেকজন প্রিয় ব্লগার কাল্পনিক ভালবাসাকে ধন্যবাদ পোস্ট টির জন্য। শুভেচ্ছা আপনার জন্য ও।

ছবি পোস্ট হচ্ছেনা কেন...

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৫৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে। আপনার মন্তব্য পেয়ে ভালো লাগল। আপনার সাথে আমিও আরো একবার মামুন ভাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

পোষ্টে আমিও ছবি আপ করতে পারছি না। বহু কষ্টে আরেকজনের হেল্প নিয়ে ছবি আপ করলাম।

৩২| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:০৭

হঠাৎ ধুমকেতু বলেছেন: চমৎকার লেখাটি পড়ে আমিও চিৎকার করে বলছি- জন্মদিনের শুভেচ্ছা!

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৪৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! ধন্যবাদ ভাই। শুভেচ্ছা পৌছে দিলাম!

৩৩| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:২১

তন্ময় ফেরদৌস বলেছেন: দেরী করে ফেললাম যদিও, জন্মদিনের শুভেচ্ছা।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৪৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: শুভেচ্ছার কোন দেরী নাই!!!!! :D :D

৩৪| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:৫৬

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: কিছু মানুষ আছে, যারা কখনও বৃদ্ধ হয় না, তাদের শরীরে মাখানো আছে তারুন্যের এক অদ্ভুত তেল, যে তেলে বয়স বসতে গেলেই পিছলা খায়। আমরা অনেকেই এই তেল সন্ধান করেছি, কিন্তু পাই নি। এই বড় রহস্যময় তেল।

প্রিয় ব্লগারের জন্মদিনে শুভেচ্ছা ও অভিন্দন রইল।

লেখা পড়তে পড়তে হাসতে হাসতে পেটে খিল ধইরা গেছে এখন একটু জিরাইয়া লই =p~ =p~

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:২৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ। :) জানেন তো এই তৈল কৈ পাওয়া যাইব!! :P :P

পেটের খিল খুলুক, তারপর আরেকবার পইড়েন! B-)

৩৫| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:৩২

সাফরিনলিপি বলেছেন: সময়ের অভাবে এবং নিরাপত্তার অভাবে কিছু বলতে পারছি না।???


ভাল লাগলো। জন্মদিনের শুভেচ্ছা ও অভিন্দন রইল।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: জী, আপু। নিরাপত্তার অভাব হলো, যে দুষ্টামি করলাম, তাতে তারা চেতে গিয়ে যদি আমাকে এটার্ক করতে চায়, তাহলেই তো আমার নিরাপত্তা বিঘ্নিত হবে। B-) :P

আমার ব্লগে আপনাকে স্বাগতম। মন্তব্যের জন্য ধন্যবাদ।

৩৬| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৮:৪২

টুম্পা মনি বলেছেন: হেপ্পি বাড্ডে মামুন ভাইয়া। অনেক অনেক দোয়া রইল আপনার জন্য। একশত বছর বাঁচেন আর আমাদের আরো বহু লেখা উপহার দেন। শুভকামনা।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৩১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মন্তব্যের জন্য ধন্যবাদ। :) শুভেচ্ছা রইল।

৩৭| ২৬ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:১৭

বৃতি বলেছেন:
জন্মদিনের শুভেচ্ছা প্রিয় ব্লগার মামুন রশিদ ভাই। অনেক তথ্যসমৃদ্ধ পোস্টের জন্য প্লাস নেন কাভা। শুধু একটা তথ্য মনে হচ্ছে ভুল। উর্বশী শঙ্খিনীরা কেবল তাহাকেই চিনলো! আমার বিশ্বাস স্বর্গকুলের পুরুষেরাও তাঁহাকে ভালো করিয়াই চিনিয়াছে।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ আপু! হাহাহা! সবাই তাহাকে চিনিয়াছে তবে হয়ত তাহারা কিঞ্চিত বেশি!! B-) :P

৩৮| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৪০

বটবৃক্ষ~ বলেছেন:


:( :( আমি লেইট করে ফেলেছি!!

ভাইয়াকে জন্মদিনের অনেক অন্নেক শুভেচ্ছা আর ভালবাসা!! :!>

তাঁর সকল বৈধ ইচ্ছা পূর্ন হোক।

এইডা কি ছিল কাভা?? ;) হিহিহিহি!! ! রসে ভরপুর পোস্টেড় জন্যে আপ্নাকেও ধন্যবাদ!!

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: 'অন্নেক' ধইন্নবাদ লন!

সত্য কথাই তো কহিয়াছি, মানুষের তো কত ইচ্ছাই থাকে। আমরা প্রার্থনাকারী হিসেবে শুধু বৈধ ইচ্ছার জন্যই তো দোয়া করিতে পারি। B-) :P

৩৯| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:১১

জুলিয়ান সিদ্দিকী বলেছেন: ইটা কী কইলেন- মহিয়সী?
আমারতো মনে হয় মহিয়সী কেবল নারীর ক্ষেত্রেই চলে। :)

যাউজ্ঞা, প্রিয় ব্লগারের জন্মদিনে কলসি ভরা দুধের শুভেচ্ছা জানাই।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হে হে হে! জুলিয়ান দা, উহা তো ইচ্ছাকৃত। অনেকেই এই ধরনের বানান বা উপমা ভুল করে থাকেন, পরে ধরিয়ে দিলে বলেন, তিনি ভাবছেন, বানানের ক্ষেত্রে নতুন কোন ধারা তৈরী করা যায় কিনা!

ঠিক আছে, কসল পৌছাইয়া দিমুনে B-) :P

৪০| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ২:০৯

ঢাকাবাসী বলেছেন: ভাল পোস্ট, ভাল লাগল।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৩৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ :)

৪১| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫৫

জাফরুল মবীন বলেছেন: প্রিয় ব্লগারের জন্মদিনে আন্তরিক শুভেচ্ছা । :)

ভাই কাল্পনিক-ভালোবাসাকে ধন্যবাদ বিষয়টির নান্দনিক উপস্থাপনার জন্য।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৪১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেক ধন্যবাদ জাফরুল ভাই! শুভেচ্ছা রইল।
আপনার শুভেচ্ছা পৌছে দিলাম মামুন ভাই এর কাছে।

৪২| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:২৮

মামুন রশিদ বলেছেন: এই পোস্টে কি আমি ব্লকড!

আশ্চর্য ব্যাপার, সবার পোষ্টে যেতে পাড়ছি কিন্তু এই পোষ্টে ঢুকতে চাইলেই ব্লগ বন্ধের নোটিশ দেখায় । তিন দিনের প্রাণান্ত চেষ্টার পর অবশেষে মোবাইল ভার্সন দিয়ে আসতে পারলাম ।

হাঁপাই গেছি । মাইর পরে হবে, আপাতত পোষ্টদাতা সহ সবাইকে বিনীত ধন্যবাদ জানিয়ে রাখি ।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১২:০০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এই যে মাইরের হুমকি ধামকি দিচ্ছেন, এই কারনেই তো নিরাপত্তার খাতিরে আপনার প্রবেশ কিছুটা ব্যহত হচ্ছে।

আপনারে এখানে অনেকেই জন্মদিনের শুভেচ্ছা জানাইছে, সবাইর শুভেচ্ছা আপনার কাছে পৌছে দিলাম। :) :)


৪৩| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:৫০

আমিনুর রহমান বলেছেন:




@ডি মুন, নাক ভচকাইয়া দিমু :-0 আমি হতভাগা কবে থাইক্যা ;)

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৩০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এইটা তো আমারও প্রশ্ন!!

৪৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১২:৩২

প্রবাসী পাঠক বলেছেন: @ আমিনুর ভাই, মুন ভাইয়ের নাক ভচকানোর সময় আমাকে সাথে রাইখেন ভাই।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৩৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: :-B :-B আহারে !!

৪৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১১:৪৩

বঙ্গভূমির রঙ্গমেলায় বলেছেন: মামুন ভাই আর আপনে থাকতে তৈলের চিন্তা করন লাগব না।B-) :P

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৩৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হে হে!

৪৬| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:১৫

মুহিব জিহাদ বলেছেন: জন্মদিনের কথা জানার আগেই জন্মদিনের খাবার খেয়ে ফেলেছি। মামুন ভাই দোয়া করবেন আগামী জন্মদিনে ও যেনো আবার আপনাকে সেইরকম প্যারা দিতে পারি। ধন্যবাদ কাল্পনিক-ভালোবাসা এমন সুন্দর পোষ্ট দেয়ার জন্য। সাথে সাথে ধন্যবাদ কুনো ও জেসান ভাইকে ভাই কে বাস্তবে এমন একটা মানুষের সাথে পরিচয় করিয়ে দিবার জন্য।

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমার ব্লগে স্বাগতম প্রিয় মুহিব! প্রিয় ইঞ্জিন!

৪৭| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:০০

আমিনুর রহমান বলেছেন:



@ প্রবাসী পাঠক, ভয়ে তো মুন দেখি পোষ্টেই আসতেছে না :P :P :P

২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৩৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: মুন কই গেলা!! আইসা সাহসের পরিচয় দিয়া যাও!!!

৪৮| ২৮ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:০৩

মামুন রশিদ বলেছেন: এখনও Click This Link লিংকে ক্লিক করে পোস্টে ঢুকতে হল । আমারে ব্লক করল কিডা :(

২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমি বুঝতে পারছি না মামুন ভাই, কেন এমনটা হচ্ছে!! /:) /:)

৪৯| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:১৪

*কুনোব্যাঙ* বলেছেন: মামুন ভাইয়ের সাথে আমার অনেকদিকেই মিল আছে। নামের মিল, একই ভার্সিটিতে পড়াশোনা করার মিল, খানাপিনার পছন্দের মিল, এমনকি ল্যাপটপের ব্র্যান্ডেও(স্যামসং) মিল। সুপ্রিয় এবং শ্রদ্ধেয় মামুন ভাইয়ের সাথে আরো অনেক কিছু মিলে যাক এই প্রত্যাশা করি। ইয়ে মানে শুধু মাথার উপরের দিককার অংশটা বাদে আরকি

অঃটঃ ইয়া বড় একটা মন্তব্য করেছিলাম। কিন্তু দেখতে পাচ্ছি প্রথম পাতা নির্বাচিত পাতার মতো এই পাতাও অটো রিলোড হয়। হুট করে যে অটো রিলোড আমার ইয়া বড় কমেন্ট মুছে দিয়েছে। প্রতিকার চাই :(

২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:২৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহা! মিল যখন এতই আছে, বাকি সব কিছুতেই মিল থাক, এই কামনাই করি!!!!

আর বইলেন না, এই সমস্যাগুলো নিয়ে অনেক ঝামেলায় আছি। আমিও মন্তব্য লিখছি কিন্তু নাই হয়ে যাচ্ছে :( কবে যে সামু ঠিক হবে আল্লাহই জানে!

৫০| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:২৩

প্রবাসী পাঠক বলেছেন: @ আমিনুর ভাই, মুন ভাই ভয় পাইছে। তাই এদিকে আর আসার সাহস পাচ্ছে না।

২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:৩৬

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: সেটাই তো দেখতাছি!!

৫১| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৩:৩১

ডি মুন বলেছেন: মু হা হা হা হা ......... :-B :-B :-B আমারে নিয়ে জনমনে আতঙ্ক বিরাজ করতেছে নাকি !!!

দেহি ক্যাডা , দেহি আমার এতো সুন্দর প্রাকৃতিক নাক ভচকাইয়া দিতে চাইতাছে ক্যাডা .... :D


আহম, আহম ........ ইয়ে মানে, আমিনুর ভাই, প্রবাসী ভাই আপনারা ভালো আছেন তো? ঠিকমতো খাওয়া দাওয়া করতেছেন তো? শরীরটা ভালো তো.. আর মন ?

শোনেন, কেকে ''হতভাগা'' লেখাটা একটা 'স্লিপিং মিসটেক' , অর্থাৎ ঘুমাইয়া ঘুমাইয়া লিখছিলাম তো !! ঠিক কি লিখতে কি লিখছি তারপর কেমনে যে এইখানে আপলোডও হইয়া গেল কিছুই তো বুঝতে পারলাম না। আল্লা মালুম B:-) B:-) B:-)


তবে এ ব্যাপারে কাভা ভাইয়ের কোনো হাত নেই, নাকি আছে !!! - নাহ ঠিক মনে করতে পারতেছি না B:-) =p~

২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:৩৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: এই সব ব্যাপারে আমার হাত পা বডি কিছুই নাই। B:-) B:-) B:-) B:-)

৫২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:৫৫

আমি তুমি আমরা বলেছেন: মামুন ভাইকে জন্মদিনের লেট শুভেচ্ছা :)

৫৩| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:০৩

মেহেদী হাসান মানিক বলেছেন: আমি তুমি আমরা বলেছেন: মামুন ভাইকে জন্মদিনের লেট শুভেচ্ছা
আমিও তাই কই

৫৪| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৩:০৯

খাটাস বলেছেন: ডি মুন ভাই এর নাক ভচকানোর চিত্রায়নে সার্বিক সহযোগিতা করার আশা রাখি। কাভা ভাই রে ধারা ভাষ্যকর হউয়ার প্রস্তাবনা রাইখা গেলাম। B-))

৫৫| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৪ রাত ৯:৪৩

পরিবেশ বন্ধু বলেছেন: শুভজন্মদিন আসুক বছরের প্রতিটি ক্ষনে :> :> :>

৫৬| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১১

ডি মুন বলেছেন:
হে প্রভু, তুমি কোরবানীর গরুর মতো নিরীহ পোলা ডি মুনের উপর পাবলিকের বদনজরকে প্রতিরোধ করো ।

তাহার সুন্দর নাকসহ সকল অঙ্গপ্রত্যঙ্গ সহী সালামতে রাখো।


এবং খাটাস ভাইকে তুমি হেদায়েত করো। :-B


আমীন :)

৫৭| ০২ রা অক্টোবর, ২০১৪ সকাল ৮:২১

মামুন রশিদ বলেছেন: মডুর অশেষ কৃপা, অবশেষে এই পোস্টে ঠিকমত এন্ট্রি পাইলাম । B:-/


আপনি অনুমতি ছাড়া তলে তলে অন্দরে ঢুকে পড়লেন, সেই ২০১০ সালে আপলোড করা ফেবু এলবাম ঘেটে ছবি নিয়া আইলেন, এইডা কিছু হই X((

যাক কষ্ট কৈরা নিয়া আসছেন, বকার বদলে কিছু ইনফো দেই । প্রথম দিকের ছবিগুলো আমার কলেজ লাইফের (এমসি কলেজ, সিলেট) ১৯৮৮-৮৯ সময়কার । মাঝের ছবিগুলো জাবি তে পড়ার সময় ১৯৯২-৯৩ সালের । আর শেষে ছবিগুলো সাম্প্রতিক । আমার গত ২৫ বছরের জীবন পরিক্রমা তেলে পুরা জুবজুবা কৈরা দিলেন, একটুর জন্য পিছলা খাইতে লইছিলাম! :#)


যাইহোক, ভালোবাসা যেমন উপহার তেমনি ভালোবাসা এক প্রকার শাস্তিও !! B-) B-)

০২ রা অক্টোবর, ২০১৪ দুপুর ২:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: হাহাহা! আমি কিন্তু অনুমুতি নিয়েছিলাম, আপনি তখন টের পান নি!! B-) B-)

সেটাই এই ভালোবাসার নাম শাঁখের করাত!! হাহা!

৫৮| ১৩ ই অক্টোবর, ২০১৪ দুপুর ২:২৫

হাসান মাহবুব বলেছেন: হাহা! আমার দেখা সেরা জন্মদিনের পোস্ট। শুভেচ্ছা কাভা এবং মামুন ভাই দুইজনকেই।

৫৯| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:২২

ৎঁৎঁৎঁ বলেছেন:
ব্লগে আসি না কতদিন!
মামুন ভাইয়ের জন্মদিন!

শুভ জন্মদিন প্রিয় মামুন ভাই! কিছু দিন আগে থেকে পাসওয়ার্ড-এটা-সেটা উদ্ধার করে ব্লগে আসার ধান্ধা করছিলাম, এই দিনটাই দেখা যাচ্ছে সঠিক উপলক্ষ! এখানে আরো কিছু পছন্দের মানুষ ও ব্লগার আছেন, এইটা বোনাস প্রাপ্তি!

ভালো থাকবেন, জাদীদকে শুভেচ্ছা এত চমৎকার একটা পোস্ট প্রস্তুত করবার জন্য!

ভালোবাসা!

৬০| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:৩৪

গেম চেঞ্জার বলেছেন: শুভ জন্মদিন দার্শনিক মামুন ভাইকে! :)

৬১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ২:৪৫

সাহসী সন্তান বলেছেন: প্রিয় ভাবির সেই 'ও' কে জানাই জন্মদিনের হাজারও শুভেচ্ছা..... ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.