নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ব্যাথিত হৃদয় বিষে ভরা আজ স্বপ্ন ভাঙ্গা এক ফসল বুনা জমিন চষে

মাহমুদুর রহমান সুজন

ব্যাথিত হৃদয় বীষে ভরা আজ স্বপ্ন ট্রুটির এক ফসল বুনা জমিন চাষে...

মাহমুদুর রহমান সুজন › বিস্তারিত পোস্টঃ

জীবন এমন যেন না হয়

২৬ শে আগস্ট, ২০১৩ দুপুর ২:৫৮

জীবন বাস্তবতার নিরিকেই গড়া,জীবনকে উপলব্দি করা এতটা সহজ নয় আমাদের সবারই জানা কিন্তু বাস্তবতা যখন কড়া নাড়ে তখন হয়তো একটু আধটু বুঝা হয় আমাদের।আমি ৩৭ টি বসন্ত অতিক্রম করা একজন যোবক। যার জীবন নানান চড়াই উৎরাই দিয়েই অতিক্রম করেছে। তেমন একজন গুনি বা ষ্টার মাপের কেহ নয় আমার আত্নজীবনি লিপিত হবে।নিজের কথা নিজে নিজে আওড়ানো ছাড়া কিছুই নয়।

তখন বয়স সবে মাত্র ১৮ মাস , মায়ের আচল টেনে তৃষ্টা মিটে; পেট ভরার শীশু ,এদিক ওদিক ছোটা ছোটি করা আর খেলনা নিয়ে আপন মনে খেলা করা ছাড়া এই পৃথিবীর আর কিছুই বোধগম্য ছিলনা(মায়ের মুখে শুনা)।একদিন এই চঞ্চল শীশুটি যার কিনা বুঝতে হল তার প্রিয় কেহ হারানো মর্মবেধনা।কি কান্না কাটি অর না খেয়ে দিন কাটানো পরিবারের আর সবাই কে করে তোলল দিশে হারা।আচ্ছা এই শীশুটি কি করে বুঝতে পারে তার বাবা নেই তার বাবাকে মেরে ফেলা হয়েছে!

জীবনের এই অধ্যায়টি কয়টি শীশুকে অতিক্রম করতে হয়েছে আমার জানা নেই।কিন্তু তা যে আর কোন শীশুর জীবনে না হয় প্রার্থনা ও মিনতি স্রষ্টার কাছে ,যার হাতে আমার প্রান।

মা - আমার একজন অতি সাধারন মহিলা, যে কিনা প্রতিবাদহীন কাটিয়ে দিয়েছেন সাড়াটি জীবন শুধু ফরিয়াদই তার জানা।কেননা স্রষ্টার ওপড় ভরসা ছাড়া কিছু্ই করার থাকে না সে কেলের নারীদের শিক্ষা ছিল বটে।কারন তার ভাগ্য স্রষ্টা এমনি লিখেছেন। নইলে শীশু কালে তার মা কেন যাবেন ওপাড়ে।যার শীশু কাল বীষে ভরা তার সন্তান এর শীশু কাল সুখী হয় কি করে। যাই হোক এসবি নিয়তি ।যে কথার বলার জন্য কাগজের বুকে নোংড়।দুঃখে যাদের জীবন গড়া দঃখ আবার তাদের কিসের।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ১:৩১

ডরোথী সুমী বলেছেন: সন্তান, সে বিত্তহীন অথবা বিত্তবান যে পরিবারেই জন্মাক না কেন তাকে যেন পিতৃহারা বা মাতৃহারা না হতে হয়। মন খারাপ করা পোস্ট। ভাল থাকার চেষ্টা করুন সবসময়।

২| ২২ শে সেপ্টেম্বর, ২০১৩ দুপুর ২:৪৫

মাহমুদুর রহমান সুজন বলেছেন: টাইপোটে সমস্যা ছিল তাই। ভাল লাগল ভাল লাগা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.