নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক। ফেসবুকে যুক্ত হোনঃ www.facebook.com/dev.d.nipun

...নিপুণ কথন...

সময়ের সাথে দৌঁড়ে পারিনা, জীবনের দৌঁড়েও পিছিয়ে আমি!খুঁজে ফিরি আপন মানুষ, মাঝে মাঝে হই বেহুঁশ...হৃদয়ে অবিরাম স্বপ্ন গাঁথন, বলব আজ নিপুণ-কথন।

...নিপুণ কথন... › বিস্তারিত পোস্টঃ

বিদায় মেসি, বিদায় আর্জেন্টিনা

০১ লা জুলাই, ২০১৮ রাত ১:১৮

ট্রাকের পিছে বেধে দিলেও ঠেলাগাড়ির স্পিড সর্বোচ্চ ট্রাকের মতোই হয়, ল্যাম্বরগিনির মতো হয় না কখনই। মানতে কষ্ট হলেও মানতে হবে।
.
দুর্বল দল নিয়ে অন্য দলের সমীকরণে ভর করে সেকেন্ড রাউন্ডে এলেও দলটাকে ঢেলে সাজানো যায় নাই। সমন্বয়হীনতা ছিলো। কোচ সাম্পাওলিকে দেখেই হাসি পায়। মাঠের বাইরে তার অতিরিক্ত হাস্যকর চালচলন বলে দেয় তিনি প্লেয়ারদের ভালো খেলাতে নয়, নিজে নায়ক হতেই বেশি আগ্রহী ছিলেন। ডিফেন্সের চরম বাজে অবস্থা, গোলকীপার তো আরও বাজে! এই ডিফেন্স নিয়ে বেশিদূর যাওয়া যায় না, যতই মেসি আগুয়েরো থাক স্ট্রাইকিং এন্ডে! মেসিকেও খুঁজে পাওয়া গেলো না আজ, গত ম্যাচের ধারেকাছেও না। অন্যদিকে এম্বাপে দারুণ খেলেছে। ধন্যবাদ ফ্রান্স, দারুণ গতিময় ফুটবল উপহার দেওয়ার জন্য।
.
খেলাকে খেলার জায়গাতেই রাখবেন প্লিজ। এটা নিয়ে বেশি আবেগী হবেন না কেউ, অঘটন ঘটাবেন না কোনো। খেলা একটা বিনোদনের অংশ, তাই খেলা নিয়ে বাচ্চাদের মতো আনন্দ প্রকাশ করাই যায়, খোঁচাখুচিও করা যায়। কিন্তু তাই বলে কারো ব্যাক্তিগত সম্পর্কে যেন সেটা প্রভাব না ফেলে।
.
বিদায় আর্জেন্টিনা। ডিফেন্সটা আরেকটু ভালো হলেই হতো। আপাতত বিদায় মেসি, আশা রাখি সামনেরবারও তোমাকে দেখতে পাবো। এবং, অভিনন্দন ফ্রান্স!

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০১ লা জুলাই, ২০১৮ রাত ২:০৮

চাঁদগাজী বলেছেন:


আর্জনটিনার কেহ মেসিকে বল দেয়নি, পর্তুগালের কেহ রোনাল্দোকে বল দেয়নি; সাধারণ খেলোয়াড়গণ ক্লাবের খেলোয়াড়দের কি থামিয়ে দেয়ার চেষ্টা করেছে?

২| ০১ লা জুলাই, ২০১৮ ভোর ৬:৩৯

কেএসরথি বলেছেন: আমারও একই কথা। মেসি ফরওয়ার্ডে, কিন্তু তার কাছে বলই যায় না। সে খালি বলের জন্য অপেক্ষা করে। যখনই ওর পায়ে বল যায়, তখনই যেন মনে হয় অঘটন ঘটাবে। পুরা দলটাই মনে হচ্ছিল অনুর্ধ ১৫ দল, তাদের মাঝে মেসিসহ ৩-৪ জন আসল খেলোয়াড়।

৩| ০১ লা জুলাই, ২০১৮ সকাল ৯:৪২

রাজীব নুর বলেছেন: যারা যুগের পর যুগ ধরে প্রাচীন জনপ্রিয় দলগুলোর খারাপ খেলাকেও অন্ধের মতো সমর্থন করে, তারা দলকানা, আর তারাই এই দলগুলোর ভরাডুবির জন্য দায়ী। কারণ জনপ্রিয়তার তুঙ্গে থাকা এই দলগুলা এই অন্ধ সমর্থকদের সমর্থন পেয়ে নিজেদের পারফরমেন্স ধরে রাখতে ভুলে যায়।
বিঃদ্রঃ- বিশ্বকাপ ফুটবল নিয়ে কচ্ছিলাম। অবশ্য বাংলাদেশের পলিটিক্সের ক্ষেত্রেও আমার মতামত একই।

৪| ০১ লা জুলাই, ২০১৮ দুপুর ১২:৫১

ফেনা বলেছেন: অভিনন্দন ফ্রান্স টিমের জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.