নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন! [email protected]

নূর আলম হিরণ

ভাগ্যক্রমে আমি এই সুন্দর গ্রহের এক বাসিন্দা! তবে মাঝেমধ্যে নিজেকে এলিয়েন মনে হয়। তবে বুদ্ধিমান এলিয়েন না, কোন আজব গ্রহের বোকা এলিয়েন!

নূর আলম হিরণ › বিস্তারিত পোস্টঃ

বাঁচাতে এই দেহ প্রাণ, হোক আরেকটি শুদ্ধি অভিযান!

২৫ শে মে, ২০১৮ দুপুর ১২:২০



আমি নিজেকে একবার আম ব্যবসায়ী হিসেবে চিন্তা করলাম আর ভাবলাম আমার আম গুলি যেন নষ্ট না হয় তাই একটু ফরমালিন মিশানো যাক! সত্যি বলতে এটা ভাবার সাথেসাথে আমার মাথার ভিতর কেমন জানি একটা মোচড় দিয়ে উঠলো! এরপর আবার ভাবলাম আমি একজন মিষ্টি ব্যবসায়ী, মিষ্টি গুলো কে হরেকরকম কালার করার জন্য ফুড কালার না দিয়ে সস্তা ডায়িং কালার দি! এতটুকু ভাবার পর নিজেকে একজন খুনির চেয়েও বেশি অপরাধী মনে হলো! যাইহোক আমার মনে হয় ব্লগে এই পোষ্ট যারা পড়ছেন তারাও এমন চিন্তা করলে এইরকমই অনুভূতি হবে।
আমার এক পরিচিত ফল ব্যবসায়ীকে (বাদামতলী) আঙ্গুর ফল কিসে চুবাতে দেখে জিজ্ঞেস করলাম এটা কি? উনি একগাল হেঁসে বললেন আরে এটা সামান্য পরিমানে দিতে হয়, এতে তেমন ক্ষতি হয় না! ফল পাকানোর জন্য সম্ভবত ক্যালসিয়াম কার্বাইড দেওয়া হয়। রঙ ধরানোর জন্য আরো কিছু একটা দেয়, তরল দুধেও নাকি ক্যালসিয়াম কার্বাইড মেশায়, মিষ্টি কালার করতে ডাইয়িং এর রঙ, মুড়ি ধবধবে সাদা করতে ইউরিয়া ব্যবহার করে, ছয় মাসের আনারস ৪৫ দিনে বড় করে ফেলে কি এক হরমোন দিয়ে! আরেকটা ব্যাপার কাল নিউজে দেখলাম, বিরিয়ানির দোকান গুলিতে বিরিয়ানিতে নাকি মেটানিল ইয়োলো (সিসা থেকে তৈরি) নামক একটা রাসায়নিক মেশায়। এটা দেওয়ার কারন হচ্ছে বিরিয়ানি বারবার গরম করলেও তার কালার আর স্বাদের পরিবর্তন হয় না!
ওহ্ আর লিখতে ধৈর্য কুলাচ্ছে না!
এই খাবার ভেজালকারীদের বিরুদ্ধেও একটা বড়সড় অভিজান চালানো দরকার। এখানে সরকারের সফল হওয়ার সম্ভাবনার চান্স বেশি, কেননা এইসব দুষ্টকাজে সরকারের উপরস্থদের জড়িত থাকার কথা খুব একটা শুনা যায়না। সাধারণ, অতিমুনাফালোভী পাবলিকই এসব কাজ করে থাকে!

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে মে, ২০১৮ দুপুর ১:৩৫

রাজীব নুর বলেছেন: গাহি সাম্যের গান_
মানুষের চেয়ে বড় নয় আর্জেন্টাইন,
নহে কিছু ব্রাজিলিয়ান।

২৫ শে মে, ২০১৮ দুপুর ১:৫০

নূর আলম হিরণ বলেছেন: এগুলি দেখলে, শুনলে জীবনের মূল্য নিয়ে সংশয় হয়!

২| ২৫ শে মে, ২০১৮ দুপুর ২:২২

ঠাকুরমাহমুদ বলেছেন: বাংলাদেশে হিজরাকরণ আইন চালু হোক, এই আইন চায়না, সিঙ্গাপুর, ব্রুনাই, মালয়েশিয়া তে চালু আছে । মুসলিম মুসলিম বলে গলাবাজি করবে হাতকাটা আইন তো আর চালু করবে না তাই হিজরাকরণ আইন চা্লু করা হোক ।

২৫ শে মে, ২০১৮ বিকাল ৪:০৪

নূর আলম হিরণ বলেছেন: হুম, মালয়েশিয়ায় এই সিস্টেম আছে, আমাদেরও এমন কঠিন কিছু চালু করা দরকার নাহলে একদিক জাতিই হিজরা হয়ে যাবে!

৩| ২৫ শে মে, ২০১৮ সন্ধ্যা ৭:৪১

বিচার মানি তালগাছ আমার বলেছেন: মিষ্টির দোকানে সব মিষ্টি বিক্রি না হলেও সাজিয়ে রাখে দিনের পর দিন একই মিষ্টি। এভাবে ফল, বিরিয়ানী, এমনকি জ্যান্ত তেলাপিয়া মাছেও কী একটা দেয়া হয়। এ কারণে দেশে গিয়ে কিছু করতে মন চায় না। এত হারাম সম্ভব না আমাদের দ্বারা...

২৬ শে মে, ২০১৮ রাত ১:১৮

নূর আলম হিরণ বলেছেন: খাদ্য ভেজাল এর পরিমাণ প্রায় ৯০% পণ্যে! আল্লাহ পাক যে ক্যামনে বাঁচাই রাখছে কে জানে :(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.