নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার গল্পটা হোক পৃথিবীর সেরা গল্প ।কারন আমি হতে চাই একজন সত্যিকারের জীবন শিল্পী ।

নুরুন নাহার লিলিয়ান

নুরুন নাহার লিলিয়ান › বিস্তারিত পোস্টঃ

আমার অভিজ্ঞতায় ব্লগ দিবস এবং সামু ব্লগারগণ

২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৭


উনি লিলিয়ান আফা এতো কথা বলতে পারে .।।

গত ১৯ ডিসেম্বর ব্লগ দিবস ছিল। ২১ ডিসেম্বর সামু ব্লগ থেকে রাজধানীর সংস্কৃতি বিকাশ কেন্দ্রে ব্লগারদের নিয়ে এক আনন্দ আয়োজনের ব্যবস্থা করা হয় । ব্লগে মাঝে মাঝে লেখা লেখির সুবাদে অনেকের সাথে অন লাইন সম্পর্ক গড়ে উঠেছে ।

অনেকের কাছ থেকে নিয়মিত কমেন্ট পাই । অনেক কে আমি নিজে কমেন্ট করি । অনেকের লেখা ভাল লাগে । অনেকের আইডির বা নিকের প্রতি অনেক কৌতূহল কাজ করত । এই ব্লগ দিবসের আয়োজনে অনেক কে কাছ থেকে দেখার সুযোগ হল । অনেকের অনেক কাজ সম্পর্কে জানা গেল । সব মিলিয়ে একটা পারিবারিক আবহে সুন্দর সময় কেটেছে ।তবে এই আয়োজনটা আরও সুন্দর এবং গুছানো হতে পারতো ।

কথা হল বাংলাদেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে থাকা সবাইকে এক সাথে করতে পারা অনেক কঠিন কাজ । আর অপরিকল্পিত আয়োজনে অংশ গ্রহন ও কম থাকে । সে তুলনায় যথেষ্ট সংখ্যক ব্লগার উপস্থিত ছিলেন ।

ইদানিং সামু ব্লগে তেমন প্রবেশ করতে পারি না । নানা সময়ে নানা রকম সমস্যা দেখা দেয় ।কখন ও ব্যক্তিগত ব্যস্ততা , ইন্টারনেট সমস্যা আবার ল্যাপটপের সমস্যার কারনে। যাইহোক যে কয়টা ওয়েব সাইট বা ব্লগ সাইটে লিখি সব কয়টার আলাদা ধরনের ভাল দিক এবং খারাপ দিক আছে । সামু ব্লগের বড় সমস্যা অনেক ভাল ভাল ব্লগার থাকার পর ও তেমন এক্টিভিটি নেই । ব্লগ মানে এমন নয় যে শুধু লেখকরা লিখে যাবে আর নিয়মিত কিছু মানুষ পড়ে যাবে ।
নির্বাচিত লেখা গুলো দিয়ে বই মেলায় কিছু প্রকাশ কিংবা সংরক্ষনের কাজ করা যেতে পারে । সেরা লেখা বা লেখক মূল্যায়নের কাজ হতে পারে । এতে লেখকদের মধ্যে একটা উৎসাহ কাজ করবে । মাঝে মাঝে ব্লগার আড্ডা বা ব্লগ উন্নয়নে কি কি কাজ করা যায় সে বিষয়ে আলোচনা হতে পারে ।

সামু ব্লগের একটা সুন্দর বৈশিষ্ট্য হল এখানে লেখকের লেখার সম্পূর্ণ স্বাধীনতা থাকে । যে যেমন লিখুক ঠিক তেমনি প্রকাশ পায় । অনেক অনেক ব্লগ আছে যেখানে এডমিন এডিটিং এর নামে বক্তব্য বিকৃত করে ফেলে । আবার দায় দিয়ে দেয় লেখকের উপর এই ক্ষেত্রে সামু নিজস্বতা রক্ষা করে চলে ।সামু লেখকের লেখা যে কেউ যেন কপি করে নিতে না পারে সে বিষয়ে বেশ সচেতন । এই ব্লগের মোডারেটররা বেশ আন্তরিক । সব মিলিয়ে সুন্দর একটি প্ল্যাটফর্ম ।

ব্লগ দিবসে ব্লগের প্রধান কে দেখতে পেলে আর ও ভাল লাগত ।সেদিন অনেক কে দেখে এবং তাদের মুখের কথা শুনে সত্যি ভীষণ ভাল লেগেছে । ব্লগার নাহিদ চুপচাপ অনেকের অনেক সুন্দর সব ছবি তুলেছেন ।ব্লগার প্রামানিক ভাই কে আমার দেখার ইচ্ছে ছিল । সময় কম থাকায় তেমন কথা বা যোগাযোগ হয়নি । তিনি অত্যন্ত ভাল ছড়া লিখেন । এই বাংলায় এমন সব সত্যিকারের মেধাবীদের মুল্যায়ন অনেক দেরিতে হলে ও একদিন মুল্যায়ন হয় ।
ব্লগার আহমেদ জী এস একজন বিচক্ষণ এবং রসিক মানুষ । কমেন্টের সাথে আহমেদ জী এস যেন মিলে না । মনে হয় অন্য কেউ । তবু ও মিলানো যায় তার মুখের স্মিত হাসি দেখে , ব্লগার তাজুল ইসলাম ভদ্র এবং বিনয়ী একজন মানুষ ।কমেন্টে ও যেমন বাস্তবে ও তেমন , ভাই ব্লগার কাউসার চৌধুরী ,ভীষণ সিরিয়াস মুড এবং চিন্তাশীল মানুষ । ভাই যে সিলেটি তা আমি ব্লগের কমেন্ট থেকেই বুঝেছিলাম । নিজের জ্যোতিষী জ্ঞান সত্য হয়েছে ভেবে ভাল লেগেছে । নিমচাদ ভাইকে আমি প্রথমে চাঁদ গাজী ভেবে ছিলাম । যদি ও আমার কল্পনায় চাঁদ গাজী আর ও বয়স্ক মানুষ ।

যখন মানুষের বয়স সত্যি বাড়ে আর মনের বয়স বাচ্চা হতে থাকে । যাক নিম চাঁদ ভাইয়ের বক্তৃতা কথা বলার আন্তরিকতা ভাল লেগেছে , ছোট্ট ব্লগার দোলা এবং তার মা কে দেখে খুবই উৎসাহিত হয়েছি । এখন বাংলাদেশের মায়েরা মেয়েদের এগিয়ে চলার পথে এভাবেই সাহস দেয় , রসায়ন , অগ্নিসারধী , কাল্পনিক ভালবাসা সবাই অনেক অনেক আন্তরিকতার পরিচয় দিয়েছেন । আমাদের মুনিরা আপু আমার দেশি বোন । শ্রদ্ধেয় এই আপুটা যেমন কমেন্টে তেমনি বাস্তবে ও আদুরে । আর ও অনেক ব্লগার ভাইয়ার কথা এবং চিন্তা ভাবনার প্রকাশ ভাল লেগেছে ।

অনেকের নাম এই মুহূর্তে মনে আসছে না । সবার প্রতি রইল অনেক অনেক শ্রদ্ধা এবং ভালবাসা ।
সামু ব্লগের সবার প্রতি রইল শুভেচ্ছা । এই দেশে ব্লগের পরিবেশ সুন্দর থাকুক । সবার প্রতি সবার সম্মানের জায়গাটা আর ও সুন্দর পরিচ্ছন্ন থাকুক । ব্লগ , ব্লগার এবং ব্লগিং চিরন্তন হোক । মানুষ চিন্তা করতে শিখুক । চিন্তার প্রকাশ ঘটাক । তাঁর চিন্তার চেয়েও সুন্দর হোক তাঁর দেখার পৃথিবী ।

ছবি বিশ্লেষণ এবং ব্লগার অভিব্যক্তিঃ


আরে ওই মেয়ে লিলিয়ান তো আমার বাড়ির পাশের .।ওকে তো আমি কবে থেকেই চিনি



আমি মৌরি মনে কইরেন না ছোট বলে কিছু বুঝি না । আপনাদের মধ্যের অনেকের চেয়ে কিছু বেশিই বুঝি । না হলে কি মা কে নিয়ে চলে আসি ।


কি অগ্নি ভাই আপনার ও আমার মতো ছোলা মুড়িতে পেট ভরে নাই ঠিক না ? উফ কইতে পারতেছি না ।



কাউসার ভাই একটু সরে দাঁড়ান মুনিরা আমার অনেক আদরের বউ ।সঙ্গে করে আনছি আবার সঙ্গে করেই দুবাই নিয়া যামু ।


দূর মিয়া কি বলেন এসব পাব্লিকের সামনে বলতে নেই



তোমরা কি জানো আমার হাসির উপরই একশো বিরানব্বইটা জার্নাল আছে


আরে ভাই লজ্জা পাই তো । তারেক ভাই এর লজ্জা মার্কায় সবাই ভোট দিতে ভুলবেন না



আমাকে চিনে রাখুন আমিই চৌধুরী সাহেব । বাংলা সিনেমার নয় ।সিলেটের চা বাগানের নয় । অন্য এক ভুবনের ।


সবাই এসব কি বলছে । দূর মনোযোগ নষ্ট ,সময় নষ্ট । আমাকে কখন ডাকবেন ।


এইডা কিছু হইল ! এক চামচেই মুড়ি শেষ । আগে কইলে তো বউরে দিয়া এক ডেক লেটকা খিচুরি গাড়ি কইরা নিয়া আসতাম


ভাই আপনারে আপনারে কেমনে বুঝাই । আমি এতো হ্যান্ডসাম তারপর ও দেখেন নাহিদ বেটা মাইয়া গুলির ছবি তুলতাছে ।


এই যে ভাই আমার মোছ দেখেছেন ? নিজেকে হ্যান্ডসাম দাবি করলেই হইব । স্টাইল বুঝেন স্টাইল ! আমাকে দেখেন!


আমরা আগেই কইছিলাম । ভোর রাইত থিকা অনুষ্ঠান শুরু করেন । এখন তো কথা আমরা কইয়া শেষ করতে পারলাম না । ভাই দেখেন দেখেন ওই যে নাহিদ লুকাইয়া ছবি তুলতাছে ।


ইস ছবিতে কোন সুন্দরি নাই । এই বার ও একটা গার্ল ফ্রেন্ড পাইলাম না । যেই কয়টা আইছে সব কয়টার জামাই আছে । আরেকটা তো আমার ভাগ্নির চেয়ে ছোট । ও আল্লাহ একটা গার্ল ফ্রেন্ড দাও



তুমি জানো আমি তোমার দাদা শ্বশুরের বাবার দাদার চেয়ে ও বড় । কিন্তু তোমরা বাপু আমাকে কোন মুল্য দিলা না । এতো কষ্ট কইরা আইলাম একটা তজবি ও তো দিতে পারতা । নাহ বাপু তোমরা খালি ভাল ভাল কথাই কও কাজে কামে আন্ডা


আপনার ও একই অবস্থা তাই না । এই জন্যই কইছিলাম ভাই পকেটে কিছু টোষ্ট বিস্কুট নিয়া যাই । খাবার পাই না পাই । বউটা আসার সময় সব চেক করে রেখে দিল । ব্লগারদের জীবনের নিরাপত্তা নাই । যা রেখে দেওয়া যায় ।


আরে ভাই অগ্নি লিখিলেই কি আগুন হয়রে ।আমি তো ভাই মাটির কলস । বুকে আমার বুড়ি গঙ্গার পানি



আমাকে এরপর কবিতা আবৃত্তি করতে দিন প্লিজ্জজ্জ .।প্লিজ্জজ্জ.।।গুলিস্থান সিনেমা হলের উপরে আমার আর ও একটা কবিতা আসর আছে । বুঝার চেষ্টা করুন ।


থামেন থামেন সবাই এতো কথা বলেন ক্যান । শুনেন আমি কাল্পনিক নয় । আমিই সত্যিকারের ভালবাসা । আমি ব্লগের ভালবাসা । আমাকে বাটন টিপলেই পাবেন । এবার গিয়ে বসেন । মাইক্রোফোন টা রেখে যান ।

মন্তব্য ১১১ টি রেটিং +২৮/-০

মন্তব্য (১১১) মন্তব্য লিখুন

১| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৪০

পবিত্র হোসাইন বলেছেন: ডায়লগ গুলো চরম !!!

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৪

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: পরম ধন্যবাদ পবিত্র ভাই

২| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৪২

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর।+

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৩| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৫

ঢাবিয়ান বলেছেন: কয়জন ব্লগার যে ক্রাশ খাইলো আপনাকে দেখে তাই ভাবছি :`>

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৬

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: খাইতে দেন ক্রাশ খাইলে গ্যাস্ট্রিকের ওষুধ খেতে হবে না । স্বাস্থ্য ভাল থাকবে ।

৪| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৫

সম্রাট ইজ বেস্ট বলেছেন: অনেক অনেক ভালোলাগা।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৩৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৫| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৬

নজসু বলেছেন:




আপনার লেখাগুলো পড়ে এবং লেখার দক্ষতা আপনাকে একটু বয়স্ক ধরনের লেখিকা মনে করেছিলাম।
সেদিন আপনার ছবি দেখে ধারণা মিথ্যা প্রমাণিত হলো। :-B

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৪০

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: হা হা হা আমি তো বয়স্কই !!! ব্যাপক মজা পাইলাম । আমার কাছে সেরা কমেন্ট । হাসতে হাসতে শেষ হয়ে গেলাম । ও আল্লাহ্‌ তুমি কই

৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৪৭

আর্কিওপটেরিক্স বলেছেন: ডায়লগগুলো জোসস :D

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০১

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ

৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৫১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

নুরুন নাহার লিলিয়ান আপনাকে চরমভাবে মিস করেছি
এই ভুল আর হবেনা। অনেক হা-পিত্যেস করেছি না আসতে পেরে। তবে আমার না আসার জোড়ালো কারন ছিলো।
সবাইকে শুভেচ্ছা যারা উপস্থিত ছিলেন। যারা উপস্থিত থাকতে পারেন নাই তারা আগামীতে
অবশ্যই থাকবেন ইনসাআল্লাহ।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০৩

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: হা -পিত্যেস .।হা হতাশা স্বাস্থ্যের জন্য খুব খারাপ । হাসুন প্রান ভরে হাসুন । ধন্যবাদ

৮| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:৫৯

খায়রুল আহসান বলেছেন: দেরীতে হলেও, চমৎকার একটি পোস্ট দিয়েছেন। ছবিগুলোও খুব সুন্দর এসেছে এবং তার চেয়েও চমৎকার হয়েছে "ছবি বিশ্লেষণ এবং ব্লগার অভিব্যক্তি"।
সবার ওপরের ছবিটাই মনে হয় সবচেয়ে ভাল হয়েছে!! :)
আরো লিখুন।
পোস্টে চতুর্থ প্লাস + + + +!

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: শ্রদ্ধেয় কবি অনেক অনেক ধন্যবাদ । একটু ব্যস্ত থাকায় ব্লগে দেরিতে এলাম । আপনার বড় পুত্র আদনান এবং পুত্র বধু সায়মা আমার ইয়ার মেট । ২০০১ সালে আমরা পজিট্রনে কোচিং করেছিলাম । ভাল থাকবেন ।

৯| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০০

হাসান রাজু বলেছেন: সেই থেকে ছবি দেখে যাচ্ছি আর ভাবছি আচ্ছা ' ইনিই তিনি ' । আপনার পোস্টে ভালো বর্ণনা পেলাম। আর জানলাম ব্লগাররা পোস্টে পরিচিত হন, কমেন্টে সুখ দুঃখ প্রকাশ করেন আর দেখা হলে টাস্কি খান। এই ব্লগে একে অপরকে না দেখেই শুভ কামনা জানান, নিজের ভাব প্রকাশ করেন পারলে ঝগড়াও করেন। আর কল্পনায় অদেখা সহব্লগারদের একটা চেহারা কল্পনা করেন। কখনো দেখা হলে টাস্কি খেয়ে ভাবেন ' ইনি কিভাবে তিনি?' অবশ্য আমাদের রাজীব নূর ভাই এই ব্যাপারে আলাদা। উনাকে, ভাবিকে আর পরিমনিকে আমরা সবাই চিনি। সব ব্লগার ভালো ও সুস্থ থাকুক পরিবার নিয়ে আরও শান্তিতে। শুভ কামনা।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০৬

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: সুন্দর বর্ণনা । অনেক ধন্যবাদ ।

১০| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ঢাবিয়ান বলেছেন: কয়জন ব্লগার যে ক্রাশ খাইলো আপনাকে দেখে তাই ভাবছি :`<

ঠোট কাটা ব্লগার! মুখে কিছুই আটকায়না।
সব কিছু মুখে বলতে হয়না। কিছু অভিব্যক্তি
অপ্রকাশ্য থালেও মধুরতম হয়। তাইতো কবি বলেন,
"নীরবতা হীরন্ময়"
Silence is golden
But my eyes still see
Silence is golden, golden
But my eyes still see…

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:০৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: এই জাতি খুব অল্পতে ক্রাশ খেতে জানে । এই জাতি অনেক সহজ সরল জাতি । খুব অল্পতে প্রান খুলে হাসতে পারে । ধন্যবাদ ।

১১| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১০

আর্কিওপটেরিক্স বলেছেন: কয়জন ব্লগার যে ক্রাশ খাইলো আপনাকে দেখে তাই ভাবছি :`>
:``>> :``>> :``>>

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১০

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: হে আল্লাহ জীবনে একবার হলে ও সব বাংলাদেশিকে ক্রাশ খাওয়ার সুযোগ করে দিও । এই জিনিস খেতে যেমন ই লাগুক । পেটের গ্যাস কমে যায় নিশ্চিত । সুস্বাস্থ্য এর জন্য ক্রাশ খাওয়া জরুরি । ধন্যবাদ

১২| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৪

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: আপু,
অনুষ্ঠানকে মাতিয়ে রাখতে আপনার ভুমিকা কম ছিল না। বস্তুতই ব্লগ দিবসে আপনার উপস্থিতি ছিল আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৩

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক ধন্যবাদ ।

১৩| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৪

বলেছেন: আর্কিওপটেরিক্স বলেছেন: কয়জন ব্লগার যে ক্রাশ খাইলো আপনাকে দেখে তাই ভাবছি :`<
:``<< :``<< :``<




আমরা সবাই সুন্দরের পূজারী!!!

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৪

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

১৪| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৫

তারেক_মাহমুদ বলেছেন: হা হা হা সত্যি দারুণ পোষ্ট আপু, নিজের ছবি দেখে আরো একবার লজ্জা পেলাম। সেদিনের বিকেলটা সত্যি অন্যরকম ছিল।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

১৫| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৭

সৈয়দ তাজুল ইসলাম বলেছেন: আপু,
১০ ম ব্লগ দিবস ১৯ তারিখ, অনুষ্ঠান পালন হয় ২১ তারিখ।



তারপর আপনার কী অবস্থা?

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

১৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৮

নজসু বলেছেন:





এতো সুন্দর সুন্দর শব্দ তৈরি করেন এই মুনিরা আপা।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৯

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: জি এই মুনিরা আপু

১৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:১৯

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: আফা। আফাগো, আফনেরে দেইখা তো মাথা নষ্ট। অনেকেই যে ক্রাশ খাইছে তা কি আফনে জানেন?

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৫১

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: থাক ভাল থাকেন । মাথা নষ্ট করবেন না । জীবন বাঁচাতে মাথাটা খুব জরুরি । ধন্যবাদ ।

১৮| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:২৪

পক্ষবাদী বলেছেন: ভালো লাগল ডায়লগ গুলো।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৫২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

১৯| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৩

যোখার সারনায়েভ বলেছেন: বিশেষণ খুঁজে পাচ্ছি না।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ

২০| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৬

বিদ্রোহী ভৃগু বলেছেন: মাথা নষ্ট ডায়ালগরে বাবা ;)
হা হা হা

আপনার তলে তলে এত্ত দুষ্টুমি!
হা হা হা

পুরোনো স্মৃতি যত মনে হয় তত আনন্দ বাড়ে, পুরান চাইলের মতোন ;)
পোষ্টে ভাল লাগা অফুরান

+++++++

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০০

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: আন্তরিক ধন্যবাদ ।

২১| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪২

বিজন রয় বলেছেন: প্রথম ব্লগ দিবসের কথা মনে পড়ছে।

এবারের ব্লগ দিবসে উপস্থিত হওয়া আমার পক্ষে কোনভাবেই সম্ভব ছিল না।
যদিও সংস্কৃতি বিকাশ কেন্দ্র আমার আবাসের নিকটেই।

তাই আপনার এই পোস্টের মাধ্যমে অভিজ্ঞতা শেয়ার করলাম।

ধন্যবাদ আপনাকে, শুভকামনা।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০১

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

২২| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৪৯

কাওসার চৌধুরী বলেছেন:



আপুমনি,
কি বলে আপনাকে ধন্যবাদ দেব বুঝতে পারছি না। এতো চমৎকার আর সাবলীল বর্ণনা। একজন কথাসাহিত্যিকের ছায়া লেখায় স্পষ্ট। আপনি এতো ছটফটে আর কিউটের ডিব্বা ব্লগ ডে'তে না গেলে মিস করতাম। যারা আসতে পারেন নাই উনারা নিশ্চিত আফসোস করছেন। পুরো বিকেলটা মাতিয়ে রাখলেন উজ্জলতা ছড়িয়ে। এই রেশ এখনো কাটিয়ে উঠতে পারছি না! সর্ব গুণে গুণী।

ভাবছি, 'mis blogger' প্রতিযোগিতার আয়োজন করবো। শিরোপাটা আপনার প্রাপ্য। দেখি কাভা ভাই বিষয়টি নিয়ে সিরিয়াসলি ভাবেন কিনা। আর এই ছবিটা প্রফাইলে রাখতে হবে। এটা ব্লগারদের দাবী।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: শ্রদ্ধা এবং ভালবাসা জানবেন । ধন্যবাদ ।

২৩| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৯

ফয়সাল রকি বলেছেন: দুর্দান্ত ক্যাপসন!

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৩

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

২৪| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০০

চাঁদগাজী বলেছেন:


ভালোলাগার মত কইছু ঘটেছিলো

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৪

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: জি ভাল সময় ছিল ।

২৫| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
বারে বাহ!! সবাই দেখে ক্রাশ খায় !!
একা আপু কয়দিক সামাল দিবে।
তাই কি মন্তব্যে পৃষ্ঠ প্রদশন !!
আমার শুধুই হা-পিত্যেশ (ছড়া)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: সঠিক

২৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১০

অলওয়েজ ড্রিম বলেছেন: মজার পোস্ট।
সময় এত কম ছিল যে সবার সাথে পরিচয় পর্বটা সারা হয়ে ওঠেনি। তাছাড়া অনেকের আত্মপরিচয় পর্বটাও মিস করেছিলাম।

এমন ব্লগারমিলনি নিয়মিত হোক। শুভেচ্ছা জানবেন।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৬

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

২৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২১

হাবিব বলেছেন: পোস্ট দিয়া কই পলাইছেন আমরা আফা....???

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: একটু ব্যস্ত ছিলাম ।

২৮| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৫

হাসান মাহবুব বলেছেন: ভালো লাগলো।

মজা পেলাম।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

২৯| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৮

এ.টি.এম.মোস্তফা কামাল বলেছেন: হা হা হা। মজাই মজা।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ

৩০| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৮

মাহের ইসলাম বলেছেন: জোস হইছে, নিঃসন্দেহে।
ছবির ক্যাপশন গুলো এক কথায় অসাধারণ।

মিস করেছি, সেটা বুঝতে দেরী হয় নাই। আজ আবার টের পেলাম।

শুভ কামনা রইল।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০৯

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৩১| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:১০

প্রামানিক বলেছেন: প্রফাইল পিকচারের সাথে বাস্তব চেহারায় অনেকেরই যে মিল নাই সেটা এই ব্লগ দিবসেই প্রমাণ হলো। প্রফাইল পিকচারে নুরুন্নাহার লিলিয়ানের ছবি দেখে মনে করেছিলাম কালোকুলো পেত্নী জাতীয় চেহারা হবে কিন্তু বাস্তবে দেখলাম ভিন্ন চেহারা যা মোটেই পেত্নী নয়, পরী বিশেষণ দিলেও কেউ দ্বিমত পোষন করবে বলে মনে হয় না। ব্লগের নিক অনুযায়ী যাকে যেভাবে কল্পনা করেছিলাম বাস্তবে তার কিছুটা ব্যতিক্রম পেয়েছি। নিক এবং চেহারা যাই হোক না কেন তারপরেও প্রিয় ব্লগারদের কাছে পেয়ে খুব আনন্দবোধ করেছি। সবার হাসিখুশি চেহারা এখনও চোখে চোখে ভাসে। লিলিয়ান, মনিরার সরব উপস্থিতিতে পরিবেশ সত্যিই প্রাণবন্ত হয়ে উঠেছিল যা সবার কাছেই স্মৃতি হয়ে থাকবে। লেখা ছবি ক্যাপশন সবই খুব ভালো লাগল। পোষ্টের জন্য অনেক অনেক ধন্যবাদ।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১১

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: আন্তরিক ধন্যবাদ । ভাল থাকবেন ।

৩২| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩০

সুমন কর বলেছেন: ক্যাপশনগুলো পড়ে অনেক মজা পেলাম।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১১

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ

৩৩| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:৩১

চাঁদগাজী বলেছেন:

স্যরি, টাইপো ছিলো কমেন্টে, লিখতে চেয়েছিলাম:

ভালোলাগার মত অনেককিছু ঘটেছিলো সেদিন

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ওকে । ধন্যবাদ ।

৩৪| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:১১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

লিংক কেন কাজ করেনা ?
এখানেও হা-পিত্যেস

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: এটা কি

৩৫| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:২৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: আপনাদের মিলনীর যতকয়টা পোস্ট চোখে পড়েছে দেখে বুকটা হাহাকার করে ওঠেছে। যদি থাকতে পারতাম কতজনকে কাছ থেকে দেখতে পারতাম!

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২১

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: পরের বার যোগ দিতে ভুলবেন না ।

৩৬| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৩৪

টুনটুনি০৪ বলেছেন: চমৎকার পোষ্ট। আমার (বিপিপি) ইশতেহার

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৩৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৫৭

রাজীব নুর বলেছেন: বোন পোষ্ট টি খুব ভালো লেগেছে। আপনাকে অনেক ধন্যবাদ।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৪

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৩৮| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৮:৫৯

আহমেদ জী এস বলেছেন: নুরুন নাহার লিলিয়ান,




আপনি যেমন মানুষটি, তেমনিই পোস্টটি হয়েছে হাসি উচ্ছল।
ক্যাপশানগুলোও জব্বর।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৩৯| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:১৩

তারেক ফাহিম বলেছেন: অনেক চমৎকার একটি পোষ্ট।

ডায়ালগ পড়ে হাসতে হাসতে গড়াগড়ি B-) =p~

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৬

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৪০| ২৭ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১০:৪২

মোস্তফা সোহেল বলেছেন: ছবির ক্যাপশন গুলো ফাটাফাটি হইছে আপু!!

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৪১| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১২:৩১

হাসান কালবৈশাখী বলেছেন: - সুন্দর বর্ণনা, সবার হাসি মুখ। খুব ভাল লাগলো।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:২৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৪২| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ১:২৫

মোঃ মঈনুদ্দিন বলেছেন: দারুণ! পোস্ট আর আপনিও! আমি কিন্তু ক্রাশ খাইনা!

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩১

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: বাংলার মাইয়ারা সব ক্রাস তো খেয়ে ফেলেছে এই বছর নির্বাচনী নেতাদের দেখে । সামনের বছর হয়ত ভাইয়ারা খাওয়ার সুযোগ পাবে ।

৪৩| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৩৪

সাদা মনের মানুষ বলেছেন: পর্দার অন্তরালের মুখগুলো দেখে ভালো লাগছে, সেই সাথে চমৎকার সব ক্যাপশন........শুভ কামনা আপু

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: সাদা মনের মানুষ ধন্যবাদ ।

৪৪| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ৯:৪৪

সাদা মনের মানুষ বলেছেন:

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৬

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: চিনি বেশি হয়ে গেছে ।

৪৫| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ সকাল ১০:৩২

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ক্রাশ খাবার তেমন কোন কারন দেখছি না ।
......................................................................
ঘটনাক্রম উপস্হাপনার নাটকীয়তার জন্য ধন্যবাদ
যা স্মৃতির ডাইরীতে থাকবে ,


২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৩৭

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ

৪৬| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:০৬

অগ্নি সারথি বলেছেন: জাস্ট অসাধারন! নাহিদ এর ছবি যেমন অসাধারন তেমনি আপনার ক্যাপশন গুলো। ছোলা-মুড়ি নিয়া আপাতত কিছু কইলাম না, পরের বার বারবি কিউ হবে ইনশাল্লাহ!

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৫

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৪৭| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১২:১২

অগ্নি সারথি বলেছেন: আর হ্যাঁ! পোস্ট প্রিয়তে নিয়া গেলাম কিন্তু।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৬

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৪৮| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ দুপুর ১:১৫

কিশোর মাইনু বলেছেন: হা হা হা, ভাল।
এত কিছু দেখে মনে হচ্ছে তখন ঢাকায় থাকলেই ভাল হত।

better next tym.

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৭

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ

৪৯| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৪:২৭

অব্যক্ত কাব্য বলেছেন: বাহ্ বাহ্!
দারুন!
সময়ের অভাবে এই সম্পর্কিত অনেকগুলো পোস্ট মিস করেছি সম্ভবত।
দূঃখ :((

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৪৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ধন্যবাদ ।

৫০| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৩৫

অপু দ্যা গ্রেট বলেছেন:





কতা সইত্য ।

আপুমনি একখান ব্লগার মেয়ে খুজে দাও । যেতে প্রেম করতে না পারলেও ঝগড়া করতে পারি । তোমার বাসা তো কাছেই এক দিন দাওয়াত করলা না ।

ঠিকান দিলে হাজির হয়ে যাবো বিরিয়ানি খেতে ।

যাই হোক ব্লগ ডে তে এসেছো এজন্য অনেক ভাল লাগছে । তোমাদের শুধু ব্লগেই চিনতাম এখন সবার সাথে পরিচয় হয়ে গেল ।

ডায়লগ লিখে ফেলেছো । এখন নাটকে একটা রোল দাও ।

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫১

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: ফুল ফুটলে ব্লগার মেয়ে নিজেই এসে ধরা দিবে । এত্তো কিউট ভাইটা গার্ল ফ্রেন্ড পায় না এটা একটা কিছু হইল । ইনশাল্লাহ সাম্নের বছর ভাল কিছু হবে । ধৈর্য ধরো । আমার বাসায় দাওয়াত সব সময় রইল । ধন্যবাদ ।

৫১| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ বিকাল ৫:৫৯

নতুন নকিব বলেছেন:



ছবি বর্ণনা দু'টোই চমৎকার। ব্লগারদের নিয়ে দারুন পোস্ট। +++

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫২

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক ধন্যবাদ ।

৫২| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০০

মৌরি হক দোলা বলেছেন: =p~ =p~ =p~ =p~

হাহাহাহাহাহাহাহাহাহাহাহাহা................ =p~ =p~

আপু, দারুণ লিখেছেন! আমি পোলাপাইন হইলে কি হবে :`> ওইদিন কিন্তু সিরিয়াসলি আপনার উপর আমিও ব্যাপক ক্রাশ খেয়েছি :`> :`> এত্ত সুন্দর ক্যান!!!!!!! :P


হাহাহাহাহা........ব্লগপোস্টে না এলে আসলেই মিস করতাম =p~ =p~ =p~

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৩

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: হা হা হা ওলে বাবুটা তুমি এত্ত কিউত ক্যান । অনেক শুভ কামনা ।

৫৩| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:০২

সেলিম আনোয়ার বলেছেন: লিলিয়ান আপনার সঙ্গে কথা বলার পর্যাপ্ত সময় পাওয়া গেল না। এতো মানুষ যাদের সঙ্গে অনেক দিন দেখা নেই তাদের খুজতে খুজতে মিস হয়ে গেল.......সাইন্স ল্যাবে আমার বেশ কিছু বন্ধু আছেন বায়োকেমিস্ট দুইজনতো স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় বন্ধু.....
হয়তো আবার ব্লগ ডেটে আবার দেখা হলে কথা বলা যাবে......আপনার লেখা ভালো হয়েছে........ :)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:৫৩

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক ধন্যবাদ ।

৫৪| ২৮ শে ডিসেম্বর, ২০১৮ সন্ধ্যা ৭:২১

শায়মা বলেছেন: আপুনি তোমাকে দেখে তো আমি একদম মুগ্ধ!!! :)

২৮ শে ডিসেম্বর, ২০১৮ রাত ৯:৪৮

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক অনেক ভালবাসা । তোমার চোখ মুগ্ধতায় ঢাকা তাই আমার মুখখানি ও তোমাকে ছুঁয়েছে । ধন্যবাদ আপু ।

৫৫| ০৫ ই জানুয়ারি, ২০১৯ রাত ১:১৫

মনিরা সুলতানা বলেছেন: একদম সবার মনের কথা তুলে এনেছো ক্যাপশনে =p~
চমৎকার !!
তোমার জন্য তোলা রইলো ভালোবাসা যত ।

১২ ই জানুয়ারি, ২০১৯ ভোর ৬:৫৭

নুরুন নাহার লিলিয়ান বলেছেন: অনেক অনেক ভালবাসা আপু আপানার জন্য ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.