নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্ন দেখি সভ্য পৃথিবীর, যেখানে মানুষের মাঝে সত্যিই শুধু মানুষ পাবো, যেখানে মানুষের বেশে কোন অমানুষ থাকবে না ।

অচেনা হৃদি

অচেনা হৃদির ডিজিটাল ডায়েরিতে আপনাকে স্বাগতম!

অচেনা হৃদি › বিস্তারিত পোস্টঃ

আমার দৃষ্টিতে ভূত

০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:২৮



প্রতি শুক্রবার রাত বারোটার পর রেডিও ফুর্তিতে ভূত বিষয়ে এক প্রোগ্রাম প্রচারিত হয় । সেখানে অনেকে তাঁদের নিজেদের জীবনে অথবা বাবা দাদার জীবনে ঘটে যাওয়া ভয়ংকর ভুতুড়ে গল্প শোনান । সেই প্রোগ্রামের উপস্থাপক আরজে রাসেল তাঁর ভরাট কণ্ঠে ভুতুড়ে গল্পগুলোকে আরো ভুতুড়ে করে তোলেন । সত্যি বলতে কি, আমি আরজে রাসেলের একজন ভক্ত । তাঁর পৌরুষদীপ্ত গম্ভীর কণ্ঠস্বর বেশ ভালো লাগে । আমি মনে করি প্রতিটি ছেলের কণ্ঠ আরজে রাসেলের মত হওয়া উচিৎ । কিন্তু রেডিও ফুর্তির ভূতের অনুষ্ঠান ‘ভূত এফএম’-এ প্রচারিত কাহিনীগুলো শুনলে আমার প্রচণ্ড হাসি পায় । মানুষজন বানিয়ে বানিয়ে কিভাবে এতো সুন্দর গল্প বলতে পারেন তা ভাবতেই অবাক হই ।
শুধু ভূত এফএম নয়, ভূতের বিষয়ে যত গল্প, সিনেমা, কল্পকাহিনী আছে এগুলোর কোনটিই আমাকে মজা দিতে পারে না । জীবনে হলিউডের কত মুভি দেখেছি তার হিসেব রাখা কষ্টকর । আমার এমন কোন ছুটির দিন যায় না যেদিন অন্তত একটি মুভি দেখিনা । কিন্তু হরর মুভি ভুলেও দেখিনা । কনজিউরিং বা এক্সরসিস্ট এর মত বিখ্যাত হরর মুভি দেখার জন্য কোন আগ্রহ অনুভব করি না । দুটো কারণে এসব মুভি আমি দেখি না, প্রথমত- আমি জানি এসব নিছক গল্প । এগুলো গড়ে উঠেছে সম্পুর্ন মিথ্যা কল্পনার উপর । বাস্তবতার ছোঁয়া এসবে থাকে না । তাই এই মুভি দেখতেও মন চায় না । দ্বিতীয়ত- ভূতের ছবি দেখতে থাকলে আমি যত বড় সাহসী মানুষ হই না কেন ঠিকই এক সময় আমার মনেও ভূতের বিশ্বাস ঢুকতে শুরু করবে । আমিও ধীরে ধীরে ভূতের মত মিথ্যা বস্তুকে ভয় পেতে থাকবো । কাজেই, ভূতের ছবি না দেখাটাই উত্তম ।
মানুষ কেন, কোন যুক্তির আলোকে ভূত বিশ্বাস করে আমি বুঝি না । বেশির ভাগ মানুষের একটা বিশ্বাস, নির্জন কবরস্থান বা শ্মশানে ভূত থাকে । এ প্রসঙ্গে চমৎকার একটা ঘটনা শেয়ার করা উচিৎ ।
আমাদের গ্রামের এক চোর তার জীবনের বেশিরভাগ সময়ে সফলতার সাথে চুরি করে বড় রকমের কোন ধরা না খেয়েই শান্তিপুর্নভাবে বুড়ো বয়সে মারা যান । আমার কাকার কাছে এই লোক তার একটা সিক্রেট বলেছিল । জনাব চোর যেখানে চুরির জন্য যাবেন সেখানে আগে গিয়ে নির্জন স্থান বিশেষত কবরস্থান বা শ্মশানে একটা জায়গা দেখে আসতেন । চুরির সময় মানুষ ধাওয়া দিলে পালানোর সহজ পথ না পেলে এই চোর আংকেল কবরস্থানের ঝোপঝাড়ে গিয়ে নাকি লুকিয়ে বসে থাকতেন । তারপর সময় বুঝে পালাতেন । আমার ধারণা চোর আংকেলের গা ঢাকা দেবার এই তথ্য পুরো সত্য । এই পদ্ধতিতে শুধু এই চোর নয়, নিশ্চয়ই সকল চোর নিরাপদে লুকিয়ে থাকতে পারবে ।


প্রাচীন মিশরের ফারাওগণ তাঁদের অতি মুল্যবান কবর এবং পিরামিড রক্ষা করার জন্য যাবতীয় ঝাড়ফুঁক, অভিশাপবাণী এবং কালোজাদু প্রয়োগ করতেন । ফারাওদের ধারণা ছিল অতিপ্রাকৃতিক শক্তি তাঁদের পিরামিডের পাহারা দেবে । কিন্তু কি লাভ হত ? ঠিকই চোরেরা যুগে যুগে পিরামিডে ঢুকে মুল্যবান জিনিসপত্র চুরি করে নিয়ে গেছে ।
ভেবে দেখুন, কবরস্থানে চোর, ডাকাত, লুটেরা সবাই অনায়াসে ঢুকতে পারে । কই তাদের তো ভূতে ধরে না ! ভূতে ধরে খালি আমার আপনার মত নিরীহ লোকজনকে !
আগে যখন চিকিৎসা ব্যবস্থা ভালো ছিল না তখন কারো মেন্টাল প্রবলেম হলেই সবাই ভেবে নিত লোকটাকে ভূতে আছর করেছে । এখন ভূতের আছর কমে গেল কেন ? ভূতেরা কি আছর করার কৌশল ভুলে গেছে ?
আরেকটা প্রশ্ন, যারা ভূত বিশ্বাস করে তারা কি কেউ নিজের চোখে ভূত দেখেছিল ? আমি নিজে তো ভূত দেখিইনি, এমন কারো সাক্ষাত এখনো পাইনি যে লোক বলতে পারবে, ‘ইয়েস, আমি নিজের চোখে ভূত দেখেছি ।’

মন্তব্য ৫২ টি রেটিং +৫/-০

মন্তব্য (৫২) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৪১

চাঁদগাজী বলেছেন:


মানুষ মিথ্যা কাহিনী বলতে ভালোবাসে।

শুরুতে, সাহিত্য ছিল রূপকথা, সেখান থেকেই ভুতের জন্ম

০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৪

অচেনা হৃদি বলেছেন: রূপকথা যদি বইপুস্তকে সীমাবদ্ধ থাকতো তাহলে তো সমস্যা ছিল না ! কেতাবি ভূত যে মানুষের মাথায় উঠে যায়, সেটাই হল বড় সমস্যা ।

২| ০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৪৪

পদাতিক চৌধুরি বলেছেন: প্রিয় আপু / বোন,

গল্প ভালো লাগলো। চোরের সিক্রেট জেনে আনন্দ পেলাম। তবে প্লানচেট সম্পর্কে বলি , পুত্র রথীন্দ্রনাথের মৃত্যুর পর কবিগুরুও কিন্তু প্লানচেটে বিশ্বাসী হয়ে পড়েছিলেন। আসলে যে যেমন বিশ্বাস করেন আরকি।

শুভ কামনা জানবেন।

০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫২

অচেনা হৃদি বলেছেন: ভাইয়া, পুত্রশোকে মানুষ অদ্ভুত কাজ করতেই পারে । সেই মানুষ রবীন্দ্রনাথও হতে পারেন । রবিগুরু করেছিলেন বলে আমাকেও এতে বিশ্বাস করতে হবে ? আচ্ছা, গত মে মাসের শুরুতে তাসফিয়া নামের নবম শ্রেণির এক ছাত্রী ফেসবুক বন্ধুর সাথে দেখা করতে গিয়ে মারা গেছিল, মনে আছে ? এখন তাসফিয়ার খুনিকে সহজে বের করার জন্য যদি পুলিশ প্লানচেট করে মৃত তাসফিয়াকে ডেকে আনে তাহলে কি আপনি বিশ্বাস করবেন ? ;)
শুভ কামনার জন্য ধন্যবাদ ।

৩| ০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:১৮

সিগন্যাস বলেছেন: এখন ঘড়িতে রাত এগারোটা বেজে উনষাট মিনিট,শুরু হয়ে গেলো ভূত এফএম।আমি রাসেল আছি সাথে আর আমার সাথে আছে মাসুম ভাই এবং আজকের ......
হেহ ভূতে বিশ্বাস নাই তবু ভূত এফএম শুনেন কেন! /:)

০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৪৬

অচেনা হৃদি বলেছেন: জি না, রাত এগারোটা ষাট মিনিটে আমি ভূত এফ এম শোনার জন্য জেগে থাকি না। আমাকে ভোরে ঘুম থেকে উঠতে হয় । কাজেই অত টাইম নেই রাত জেগে ভূত এফ এম শোনার । :)
এ পর্যন্ত সম্ভবত আমি চারটি এপিসোড শুনেছি । তাও রেকর্ডেড অডিও । গল্পের জন্য এগুলো শুনিনি । মানুষ কতটুকু বানিয়ে বলতে পারে তা টেস্ট করার জন্য শুনেছি । =p~

৪| ০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:২২

কাওসার চৌধুরী বলেছেন: শুভেচ্ছা..... B-) ..... B-)


এফএম রেডিও শুনি না; এজন্য এমভূতের কবলে পড়িনি B-)) আসলে ভুত প্রেতের ভয় মানুষের আদিকাল থেকে। আর ধর্মগুলো ভুতকে সীকৃতি দেওয়ায় এগুলো অনেকের কাছে এখন বিশ্বাস। ভুতের ভয় থেকেই মানুষ ভুত নিয়ে কল্পনা করে; আর কল্পনা আর বিশ্বাস আছে বলেই মানুষ ভয় পেলে ভুতের কল্পনা করে। আমি ছোট বেলা খুব ভূতের ভয় পেতাম; তবে এখন পাই না।

আপনার লেখার মাঝের অংশটি সবচেয়ে ভাল লেগেছে। আমি কোন মুভি দেখি না; কারণ এগুলো মিথ্যা আবেগ বাড়ায়। এজন্য অবসর সময়ে আমি বই পড়ি এবং বিভিন্ন ডকুমেন্টারি দেখি। বিশেষ করে, BBC, RT, CGTN, HISTORY, NATGEO ,DW ইত্যাদি। এগুলো জানার পরিধি বাড়ায়।

শেষের ভূতের গল্পটি ভাল লেগেছে।

:( একটি সাজেশন :( ছবির সাইজগুলো এডিট করে একই করলে ভাল হয়। প্যারার মাঝে স্পেস দিলে এবং ছবিগুলো সমান দূরত্বে হলে লেখাটি দেখতে আরো সুন্দর হবে। আর হ্যা, ছবিগুলো খুব সুন্দর হয়েছে।

০৬ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:৫৮

অচেনা হৃদি বলেছেন: ধন্যবাদ ভাইয়া, ভূতের গালগল্প না শুনে ক্রিয়েটিভ কিছু করা উচিৎ ।

আমি ছোট বেলা খুব ভূতের ভয় পেতাম; তবে এখন পাই না =p~ আশা করি কথাটা সত্য । তবে আপনি নিজেও একদিন একটি ভুতুড়ে গল্প ব্লগে দিয়েছিলেন । সেই গল্পটা পড়ে আমার কেন যেন মনে হয়েছিল আপনি এখনো অল্প করে ভূতের ভয় পান । ;)

ধর্মগুলো ভুতকে সীকৃতি দেওয়ায় এগুলো অনেকের কাছে এখন বিশ্বাস- কথাটা মানতে পারলাম না ভাইয়া । পৃথিবীর সবচেয়ে বেশি প্রচলিত ধর্ম হল আব্রাহামিক ধর্মগুলো (ইহুদী, খৃস্টান ও ইসলাম) । এই ধর্মগুলো তো ভূতকে স্বীকৃতি দেয়নি ।

সাজেশন ভালো লেগেছে, ধন্যবাদ ভাইয়া । সামনে এই সাজেশন ফলো করা হবে । :)

৫| ০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০০

সিগন্যাস বলেছেন: প্রিয় হৃদি আপু,
আপনি ভূতে বিশ্বাস করেন না জেনে কষ্টপেলাম

০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০৭

অচেনা হৃদি বলেছেন: :(




আপনাকে কষ্ট দিতে আমি চাইনি ।
আচ্ছা আপনি তো অনেক ভূত দেখেছেন । সেগুলোকে নিয়ে গল্পও লিখেছেন, আমাকে একটা ভূত দেখাবেন ? প্লিজ ! আমার ভূত দেখতে ইচ্ছে করে !
খালি একটা !
ভূত দেখাতে পারলে আপনি আমার কাছে যে পুরষ্কার চাইবেন সে পুরষ্কার পাবেন, কথা দিলাম ! ;)

৬| ০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:০৫

কাওসার চৌধুরী বলেছেন:


"তবে আপনি নিজেও একদিন একটি ভুতুড়ে গল্প ব্লগে দিয়েছিলেন । সেই গল্পটা পড়ে আমার কেন যেন মনে হয়েছিল আপনি এখনো অল্প করে ভূতের ভয় পান । ;)

"এটা একটি কালপনিক গল্প!!! এর বেশি কিছু না।
পৃথিবীর সবচেয়ে বেশি প্রচলিত ধর্ম হল আব্রাহামিক ধর্মগুলো (ইহুদী, খৃস্টান ও ইসলাম) । এই ধর্মগুলো তো ভূতকে স্বীকৃতি দেয়নি।"

এ তিনটি ধর্মে বিশ্বাসে ভূতের অস্তিত্ব আছে। এটাকে ইসলাম শয়তান, ইবলিশ ইত্যাদি নামে ডাকা হয়।

০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

অচেনা হৃদি বলেছেন: অবেজকশন ইউর অনার !
শয়তান এবং ভূত এক জিনিস নয় ! নিজে ভূত বিশ্বাস না করলেও অতিপ্রাকৃতিক এই সত্ত্বাগুলো নিয়ে আমি অনেক পড়েছি । এটা আমি ডিটেইলস জেনে নিয়েছি ! ;)

ভূত মানে হল মানুষের (ক্ষেত্রবিশেষে অন্যান্য প্রাণীর) মৃত আত্মা । যারা ভূত বিশ্বাস করেন তারা মনে করেন মানুষ মরে গেলে ভূত হয় । ভূতেরা মায়ের পেটে জন্ম নেয় না । পক্ষান্তরে আব্রাহামিক ধর্মের শয়তান হল একটি পৃথক সৃষ্টি । শয়তান ইবলিশ মায়ের পেট থেকে জন্ম নিয়েছে ।
যারা ভূত এবং শয়তানকে একই জিনিস মনে করে তাঁরা ক্লিয়ার ধারণা পাননি বলেই বেচারা শয়তানকে ভূত বলে অপবাদ দেয় !
=p~

এখন একটা প্রশ্ন চলে আসবে, হয়ত অনেকে জানতা চাইবে আমি শয়তানের অস্তিত্বে বিশ্বাস করি কি না !
এই ব্যপারে আমি কিছু বলব না । ;)

৭| ০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৩৫

কাওসার চৌধুরী বলেছেন: B-) B-) হেরে গিয়ে অফ গেলাম; অচেনা হৃদয়কে জাগিয়ে তোলা ঠিক না!!! :(

০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪০

অচেনা হৃদি বলেছেন: =p~


থ্যাংকস এ লট ভাইয়া !
এই হৃদয় ঝগড়াঝাটি তর্কাতর্কি চায় না ! এটা একটা নির্মল হৃদয় ! ;)

৮| ০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৩৭

কাওসার চৌধুরী বলেছেন: এখন একটা প্রশ্ন চলে আসবে, হয়ত অনেকে জানতা চাইবে আমি শয়তানের অস্তিত্বে বিশ্বাস করি কি না ! এই ব্যপারে আমি কিছু বলব না । ;) :( আমি কিন্তু জানি B-)

০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪২

অচেনা হৃদি বলেছেন: ওহ নো...
:(


ভাইয়া দোহাই লাগে, অফ যান প্লিজ ! :((

৯| ০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪৩

বিচার মানি তালগাছ আমার বলেছেন: ভূত বলে কিছু নেই। তবে জ্বিন আছে। আর ব্যাখ্যার অতীত কিছু ঘটনাও ঘটে পৃথিবীতে। তাই জ্বিন ও অতিপ্রাকৃত ঘটনার কারণে অনেকে ভূত আছে বলে মনে করে। তবে প্রচলিত ভূত, প্রেতাত্মা, অশরীরী - এসব কনসেপ্ট পুরোই অবাস্তব। তবে জ্বিনদের দ্বারা অনেক কিছু সম্ভব...

০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:১৮

অচেনা হৃদি বলেছেন: Exactly!

১০| ০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৬:৪৭

কাওসার চৌধুরী বলেছেন:


"এই হৃদয় ঝগড়াঝাটি তর্কাতর্কি চায় না ! এটা একটা নির্মল হৃদয় ! ;)

আমার তো মনে হয় এ হৃদয়টা ইস্পাত কঠিন খোলসে আটকানো; অনেকটা কেরিবিয়ান ঝুনা নারিকেলের মতো :D ; বাহিরটা খুব শক্ত কিন্তু ভেতরটা নারিকেলের পানির মতো নরম, নারিকেলের মতো সাদা B-)) ; তবে জোরে আছাড় মারলে ভেঙ্গে যাবে। :(

০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:২৪

অচেনা হৃদি বলেছেন: :(
Irony?
আপনিও আয়রনি করতে শুরু করেছেন ?


ইহা আপনি কি বলিলেন ? নারিকেলের ভেতরের জলের মতই হৃদির হৃদয়ের ভেতর যে জল বিষম স্রোতে নড়িয়া চড়িয়া উঠিয়াছে । ইহা পড়িয়া ভাঙ্গুক হৃদি তাহা কখনোই চাহে না ! :((

১১| ০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:১৯

রাজীব নুর বলেছেন: ভালো লিখেছেন।
লেখা পড়ে আরাম পেয়েছি।

০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:২৫

অচেনা হৃদি বলেছেন: :P



ভূতের লেখা পড়ে মানুষ আরাম পায়, জানতাম না তো । ধন্যবাদ ভাইয়া ! :)

১২| ০৬ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৩৬

স্রাঞ্জি সে বলেছেন: ভূত, অর্থাৎ মৃত প্রাণীর আত্মা। বিশ্বাস করাটা আমার নৈতিক ধর্ম। কারণ এর আমি স্বাক্ষী।
ভাল মন্দ দুটারই আমি স্বাক্ষী।

০৬ ই জুলাই, ২০১৮ রাত ১১:১৪

অচেনা হৃদি বলেছেন: ওয়াও, আপনার বিশ্বাসের প্রতি শ্রদ্ধা ! আশা করি ভূত নিয়ে আপনার অভিজ্ঞতাটি ব্লগে আমাদের সাথে শেয়ার করবেন । :)

১৩| ০৬ ই জুলাই, ২০১৮ রাত ১১:৫৩

সম্রাট ইজ বেস্ট বলেছেন: হৃদি ভূতে বিশ্বাস করে না কিন্তু ভূত এফএমের শ্রোতা ঠিকই। তাহলে তার আকর্ষণের কেন্দ্রবিন্দু কি সেই রেডিও জকি? :)
ভূতপ্রেতে আমিও বিশ্বাস করি না। তবে জ্বীন বিশ্বাস করি। উপরে তালগাছ ভাইয়ের বক্তব্য আমারও। তবে আমি আবার ভূতের সিনেমা দেখতে ভালোবাসি। মুভি বলতে যা বোঝায় সবই কল্পকাহিনী ভিত্তিক। তাই অ্যাকশন, রোমান্স, আর হররের মধ্যে কোনটাকেই বাস্তবের সাথে মেলানো যাবে না। সুতরাং বাস্তবভিত্তিক নয় বলে ভৌতিক সিনেমার মজা থেকে নিজেকে বঞ্চিত করা আমার মতে বোকামি। উপমহাদেশীয় ভৌতিক ছবিগুলো দেখতে ভালোই লাগে। আসলে মানুষ ভয় পেতে ভালোবাসে। আর ভৌতিক ছবিগুলোয় দর্শকদেরকে ভয় পাওয়ানোর উদ্দেশ্যটাই মুখ্য থাকে। যে ছবি দর্শককে যত বেশী ভয়ের শিহরণ দিতে পারবে সেই ছবি তত হিট। তাই হৃদিকে বলব দু’একটা ভৌতিক ছবি দেখে ফেলুন। দেখবেন ভালোই লাগছে।

০৭ ই জুলাই, ২০১৮ রাত ১২:০৫

অচেনা হৃদি বলেছেন: :)
জী ভাইয়া, আমিও জানি । বিরহের অনুভূতির মাঝেও নাকি একধরনের মজা আছে । আবার ভয় পেয়ে জড়সড় হয়ে থাকতেও একধরনের মজা আছে । কথাগুলো আগেই শুনেছি । কিন্তু এ ব্যপারে আমার দৃষ্টিভঙ্গি ভিন্ন । পৃথিবীতে মজা পাবার মত অনেক জিনিস খোদা আমাকে দিয়ে দিয়েছেন । এখন আমি বিরহ বা ভয়ের মজা নিতে মোটেই আগ্রহী নই ।

জানেন ভাইয়া ? আমাদের এতো বড় বাসায় মাঝে মাঝে আমি একাই রাত কাটাই । গ্রামের বাড়ি গেলে আমি একাই রাত বারোটা পর্যন্ত পুকুর ঘাটে বসে থাকতে পারি । কেন পারি জানেন ? কারণ ভয়ের অনুভুতিকে আমি বেশ সযত্নে দূরে ঠেলে রেখেছি । এখন হরর মুভি দেখে যদি ভয়ের মজা পেটে শুরু করি তাহলে বাসায় একা থাকার সেই মজাটা কিংবা পুকুর ঘাটের নীরব অন্ধকার প্রকৃতির মজা উপভোগ করতে আর পারবো না ।

সব মুভি কল্পকাহিনিভিত্তিক তা ঠিক, কিন্তু কল্পকাহিনির নিচে বাস্তবের ভিত থাকে, হরর মুভির তো তাও থাকে না ! =p~

আমার লেখা পড়ে সুন্দর একটি মন্তব্য দেয়ায় আপনাকে শুভেচ্ছা ! ভালো থাকুন ।

১৪| ০৭ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:২৯

সনেট কবি বলেছেন: আমি আর কি বলব। আস্ত একটা পোষ্ট দিয়ে মতামত জানিয়ে দিলাম। অবশ্য সে পোষ্টে এ পোষ্টের আলোচনা আছে মন্তব্য অংশে।

০৭ ই জুলাই, ২০১৮ দুপুর ২:২১

অচেনা হৃদি বলেছেন: :) জানি কবি সাহেব ।


আপনার পোস্ট তো দেখে ফেলেছি । প্রিয়তে নিয়ে রাখলাম । একজন সেখানে বলল আমি নাকি ভূত নিয়ে পড়ে আছি !
=p~
তা অবশ্য ঠিক, ভূতের পক্ষে হোক আর বিপক্ষে হোক, আজ দুইদিন তো ভূত নিয়েই ব্লগে পড়ে আছি ! ;)

১৫| ০৭ ই জুলাই, ২০১৮ দুপুর ১২:৫৩

রক বেনন বলেছেন: ভুতের থেকেও মহা ভয়ানক আর মহা বিপদজনক হলো ভূত তাড়ানোর মানুষগুলো!!

০৭ ই জুলাই, ২০১৮ দুপুর ২:৩৩

অচেনা হৃদি বলেছেন: :)


মিস্টার ওয়েস্টার্ণ হিরো, সুন্দর এবং বাস্তব একটি কথা বলার জন্য ধন্যবাদ । ভূত তাড়ানোর কাজে নিয়োজিত লোকগুলোর প্রতিও আমার বেশ আগ্রহ আছে । এই লোকগুলো কিভাবে ভূতকে পিটিয়ে তাড়ায় দেখতে মন চায় । আমি জীবনে যেমন ভূত দেখিনি, ভূত তাড়ানো সাহসী লোকগুলোকেও কখনো দেখিনি । মনে হয় ভবিষ্যতে জাদুঘরে গিয়ে দেখতে হবে ।
=p~

১৬| ০৭ ই জুলাই, ২০১৮ দুপুর ১:২৪

গরল বলেছেন: ভূত নাই কিন্তু জ্বীন আছে =p~ , হাসতে হাসতে আমি গড়াগড়ি। যাই হোক জ্বীন-ভূতের সিনেমা আমার খুব পছন্দের। সুযোগ পেলে GRUDGE মুভিটা দেখো, মজা লাগবে। পৃথিবীর যত জ্বীন বা ভূতের গল্প আছে তার মধ্যে জাপানীজ গল্পগুলো একটু অন্যরকম, মোভিটা দেখলে বুঝবে।

০৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:০৫

অচেনা হৃদি বলেছেন: :)


হেসে কেন এতো গড়ালেন বুঝিনি । আমার লেখায় কি হাসির বিষয় ছিল ? 8-|
এনিওয়ে, গ্রাজ ছবির ট্রেইলার দেখেই বেশ উইয়ার্ড ফিল করলাম । পুরো মুভি দেখার প্রশ্নই আসে না !
জাপানিজ ধাঁচের মুভি গোস্ট ইন শেল ছবিটা ভূতের ছবি হবে ভেবে দীর্ঘদিন দেখিনি । পরে দেখলাম এটা একটা সাই-ফিক মুভি । ভালো লেগেছিল । তবে ভূতের মুভি একদম দেখব না ।
সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ ভাইয়া ।

১৭| ০৭ ই জুলাই, ২০১৮ দুপুর ২:১১

তারেক ফাহিম বলেছেন: ভুতের কাজটি জ্বীনেই করে দেয়।

ভুতের জন্য কতোই না সহজ, বেটা কিছু না করেই ফল ভোগ করে ;)

০৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:২১

অচেনা হৃদি বলেছেন: =p~




ভাইয়া, আমার ধারণা ভূত বেচারা নিজেও জানেনা সে যে কত শক্তিশালী । মানুষ আল্লাহর পরে ভূতকেই সবচেয়ে বেশি ভয় পায় । আবার অনেকে বলে থাকেন জীনেরাই নাকি ভূত ! তাহলে পরীরা কি পেত্নী ? ;)

১৮| ০৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৩৯

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আমার কপালে ভুতের দেখা লেখা নেই। তাই আমি দেখতে পাইনি।

০৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:০১

অচেনা হৃদি বলেছেন: =p~



হায় খোদা !
ভাইয়া মালয়েশিতেও ভূত নেই ? আমি তো ভেবেছিলাম শুধু বাংলাদেশ থেকে ভূত পালিয়েছে । আপনার মন্তব্য পড়ে মনে হচ্ছে মালয়েশিয়া হতেও ভূত বিলুপ্ত হয়ে গেছে । তাই আপনিও ভূত দেখেননি ।
ভূত প্রজাতির বিলুপ্তি মেনে নিতে পারি না । ভূতদের রক্ষা করতে অভয়াশ্রম খোলা উচিৎ ! ;)

১৯| ০৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৩:৫৯

আমিন রবিন বলেছেন: আমিতো আয়নার সামনে দাঁড়ালেই ভূত দেখি

০৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৩৯

অচেনা হৃদি বলেছেন: =p~
আমিও মাঝে মাঝে আয়নাতে তাকালে সাদা একটা পেত্নী দেখতে পাই ! ;)

২০| ০৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৪:৫৯

শাহরিয়ার কবীর বলেছেন:

জীবনে ভূত দেখার ভীষণ ইচ্ছা ছিল কিন্তু তা আর হল না। তবে আজকাল যে ভূত দেখছি, তাদের আসলে ভুতের চেয়ে এ ভূতগুলোকে আরো আসল ভূত মনে হচ্ছে। :P

০৭ ই জুলাই, ২০১৮ বিকাল ৫:১৭

অচেনা হৃদি বলেছেন: ভূত দেখতে চাইলে জরুরী ভিত্তিতে ব্লগার সিগন্যাস (উপরে ৫ নং মন্তব্যকারি) এর সাথে যোগাযোগ করুন । উনি নাকি জীবনে বহু ভূতের সাথে ধাক্কা খেয়েছেন । আশা করি তিনি আপনাকে ভূত দেখাতে পারবেন ।
=p~

২১| ০৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:১৩

লায়নহার্ট বলেছেন: {আপনি ভুত এবং দেবতাকে এক করে ফেলেছেন মনে হচ্ছে। শেষ থেকে দুই নম্বরটা আনুবিছের ছবি।}

০৭ ই জুলাই, ২০১৮ সন্ধ্যা ৭:৫১

অচেনা হৃদি বলেছেন: মিশরীয় সভ্যতার কথা উল্লেখ আছে, দেখেননি হয়ত। আনুবিসকে আমি চিনি। মৃত মানুষের আত্মাকে আনুবিস পরলোকে নিয়ে যায় বলে মিশরীয়রা বিশ্বাস করত।

২২| ০৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:১২

জুন বলেছেন: জীন ভুত কিছুই নিজে চোখে দেখিনি কিন্ত আমি ভয় পাই এদের গল্পে অচেনা হৃদি। তবে প্রাচীন মিশরের অনেক সমাধিতেই আমি
প্রবেশ করেছি, ঘুরে ফিরে দেখেছি । দেখেছি গিজার পিরামিডের ভেতর , লুক্সরের বিখ্যাত কিংস ভ্যালী, কুইনস ভ্যালী । মিশরের মিউজিয়ামে বহু মমি, কত শত সারকোফেগাস, বিভিন্ন ফারাওদের ব্যবহৃত জিনিসপত্র, কাপড় চোপর, ক্লিওপেট্রার পাল্কী তো টুটেনখামুনের চটিজোড়া। তবে চটিজোড়া দেখে বিস্মিত হয়েছি কারন দেখে মনে হলো সদ্যই বুঝি বানানো হয়েছে কোলাপুরি ডিজাইনে। কিন্ত তখন কোন ভৌতিক ঘটনার কথাই আমার মনে পরেনি। কিছুই অনুভব করিনি। কিন্ত এসব নিয়ে কতই না আতংকিত হয়েছি বিভিন্ন বই পড়ে আর ম্যুভি দেখে। এদের সাথে জড়িত রয়েছে কত ভয়ংকর অশরিরী কাহিনী ।
ভালোলাগলো আপনার লেখাটি পড়ে ।
+

০৭ ই জুলাই, ২০১৮ রাত ৮:৩৬

অচেনা হৃদি বলেছেন: ওয়াও! আপু আপনি অনেক ভাগ্যবতী। আমরা তো মিশরের পিরামিডের শুধু গল্প শুনে আসছি, আর আপনি নিজচোখে দেখে এলেন। আশ্চর্য লাগলো, চটিজুতো জোড়ার কথা শুনে।
আপনি বলছেন ভূত ভয় পান, কিন্তু আপনাকে আমার কাছে অনেক সাহসী বলে মনে হচ্ছে।
পাঠ ও মন্তব্যে ধন্যবাদ আপু।

২৩| ০৭ ই জুলাই, ২০১৮ রাত ৯:৩৪

লায়নহার্ট বলেছেন: {১মত আমি পুরো লেখা না পড়ে কখনো মন্তব্য করি না, এজন্য আমার মন্তব্য কম করা হয়। আপনি যেহেতু আনুবিছকে চেনেন, এবং জানেন তাকে দেবতা হিসেবে পূজা করা হতো তাহলে কি লেখায় ছবি ব্যবহার করার পর তা বলা (বা ইঙ্গিত দেয়া) উচিত ছিলো না। হলিউডের কল্যানে আমরা অনেকেই মিথোলজি নিয়ে সচেতন নই। নর্স মিথের কথাই এক্ষেত্রে বলা যায়। আশা করি আমার বক্তব্য ধরতে পেরেছেন। ধরে নিন আমি লেখাটির সমালোচনা করলাম, একে পজিটিভলি নিন}

০৭ ই জুলাই, ২০১৮ রাত ১০:০৯

অচেনা হৃদি বলেছেন: :) দুঃখিত সমালোচনাটা ধরতে পারিনি (বুঝতে পারিনি) হলিউডের কথা বলে কি বলতে চেয়েছেন সেটাই বুঝিনি । আনুবিসের ছবি দিয়ে মিশরের প্যারা শুরু করেছি আলাদা করে তাই ইঙ্গিত দেবার প্রয়োজন ছিল বলে মনে করিনি ।

২৪| ২৬ শে জুলাই, ২০১৮ রাত ১১:১৪

ক্লান্ত জাহাজী বলেছেন: আপনার লেখাগুলো খুব মনে ধরেছে। আমাদের ফেসবুক পেজ এ পাবলিস করতে চাই। অবশ্যই আপনার নামসহ।
পেজের লিঙ্কঃ https://web.facebook.com/3.Aranyok/

২৬ শে জুলাই, ২০১৮ রাত ১১:২২

অচেনা হৃদি বলেছেন: এই ব্লগের আরেকটি লেখা আপনার পেইজে আমি দেখতে পাচ্ছি, কই সেখানে তো লেখকের নাম উল্লেখ করেননি!

সাবধান ভাইয়া, আমার লেখা শেয়ার করার আগে অনুমতি নেবেন। প্রতিটি শেয়ারএর আগে অনুমতি নেবেন।

২৫| ২৭ শে জুলাই, ২০১৮ সকাল ৯:৪৭

ক্লান্ত জাহাজী বলেছেন: আপু ওই ব্লগটা লেখকের নিজের লেখা না। সংগৃহীত। আশা করি ব্লগটা আপনি নিজে পড়েছেন।লেখকের ব্লগ এ উল্লেখ করা আছে।আনুমতি না নিয়ে দেয়ার ইচ্ছা থাকলে তো আর আপনাকে জিজ্ঞেস করতাম না।

আর এত ভাব নেয়ার কিছু নাই। আমাদের লেখকের অভাব নেই। আপনার লেখা ভাল এবং বিষয়বস্তু আমাদের কন্টেন্ট এর সাথে মিলে বলে পাবলিস করতে চেয়েছিলাম।হ্যাপি ব্লগিং।

২৮ শে জুলাই, ২০১৮ বিকাল ৫:০৯

অচেনা হৃদি বলেছেন: ওকে, ভাব নিলাম না। আপনাদের লেখকের অভাব নেই জানি, আপনারা তো যেখান থেকে খুশি লেখা নিয়ে চালিয়ে দিতে পারবেন। তাই করুন।

২৬| ৩০ শে জুলাই, ২০১৮ সকাল ১০:৪৫

আব্দুল্লাহ্ আল মামুন বলেছেন: এটা মানুষের মনের ভয় থেকে উৎপাদিত একটা কাল্পনিক চরিত্র। বাস্তবে ভুত, পেতনী, বলতে কিছু নাই।


মানুষ মরলে ভুত হয় এটাও ভুয়া। ব্রিটেনবাসী বলে তাদের রানী আজো মহলে ঘুরে। সব ফাউল।


লিংকন নাকি ভুত। ফাউল সব

৩০ শে জুলাই, ২০১৮ রাত ১১:১৫

অচেনা হৃদি বলেছেন: হিহিহি....
লিংকনের ভূত কিন্তু সাধারণ কোন মানুষে দেখেনি, বিরাট বড় মাপের মানুষেরা দেখেছে। ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.