নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি আসলে একজন ভীষণ খারাপ মানুষ। তবে ভালো মানুষের মুখোশ পড়ে দুর্দান্ত অভিনয় করতে পারি বলে কেউ কিছু বুঝতে পারে না। সে হিসাবে আমি একজন তুখোড় অভিনেতাও বটে!!!

অজ্ঞ বালক

ভেঙ্গে যাওয়া স্বপ্নগুলো কুড়িয়ে এখানে নিয়ে এসে ছুঁড়ে ফেলা হয়!!!

অজ্ঞ বালক › বিস্তারিত পোস্টঃ

অণুগল্পঃ সন্দেহ

২৮ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৬:৪১

"জানু, চা বানাচ্ছি আমার জন্য। তোমাকেও এক কাপ দেবো?" রান্নাঘরে ঢুকতে ঢুকতে আমাকে জিজ্ঞাসা করলো আনিকা। আনিকা বলাটা ঠিক হচ্ছে না। আনিকা না ঐ জিনিসটা।



হ্যাঁ, দেখতে আনিকার মত বটে। সেটার জন্য ওদেরকে বাহবা দিতেই হয়। এতটা মিল, পার্থক্য বুঝার কোনও উপায়ই নেই। সবাই কি আমার মতন এত খুঁটিয়ে খুঁটিয়ে সব লক্ষ্য করে নাকি? নিশ্চয়ই বহু কষ্ট করে, অনেকটা সময় আর অর্থব্যয় শেষে আনিকার মতন হুবহু এই জিনিসটা বানানো হয়েছে। আমার মতন একজন ছাপোষা মানুষকে খুন করতে এত চেষ্টা, পরিশ্রম, ধৈর্য খরচ করছে কেউ - ভাবা যায়?

"হ্যাঁ, দাও। রং চা দিও। আদা কুচি আর লেবু দিয়ে। আবার মশলা দিও না কিন্তু," একটু জোড়েই উত্তর দিলাম আমি। একদম সন্দেহ জাগাতে চাইছি না, তাই স্বাভাবিক আচরণ করছি। এরকম আরও কত পরিবারে, কত বাসায়, কত মানুষের জীবনে এই জিনিসগুলো অনুপ্রবেশ করেছে কে জানে? রাস্তায় হাঁটতে গেলেও ভাবি আমি, এই যে আশেপাশে এতো এতো মানুষ; এর মধ্যে কয়জন আসলেই যাকে বলে হোমো স্যাপিয়েন্স। বুঝাটা কিন্তু খুব কঠিন। আমার মতন হাতেগোনা কিছু মানুষই পারে ওদের বিছানো ষড়যন্ত্রের জাল ছিন্ন করতে।

আনিকা বের হয়ে আসলো রান্নাঘর থেকে। দুই হাতে দুটো মগ ধরে রেখেছে। ধোঁয়া উঠছে গরম চা থেকে। "অনেক অনেক ধন্যবাদ, মাথাটা যা ধরেছিল না," হাত বাড়িয়ে আমার মগটা নিতে নিতে বললাম আমি।

"আমারও। আর বলো না। কালকে একটা নতুন প্রজেক্টের প্রেজেন্টেশন দিতে হবে। কাজ করতে আর ভালো লাগছে না। কম্পিউটারে তাকিয়ে থাকতে থাকতে বিরক্ত লাগছে। অসহ্য।"

"আহারে, আমার জানপাখিটার খুব কষ্ট হচ্ছে তাই না?" অভিনয় সব! পাকা অভিনেতা হয়ে উঠেছি আমি! আনিকার চোখ এড়িয়ে চায়ের গন্ধ নিলাম। আদা-লেবু মেশানো টাটকা চা-র সুঘ্রাণ বুকের ভেতরে ঢুকে গেল। নাহ, জিনিসগুলো নিজেদের কাজে একদম পাকা। এই যে কালচে জিনিসটা আমার হাতে ধরিয়ে দিল। দেখে কিন্তু আপনার মনে হবে চা। দেখতে, গন্ধতে কোন অমিল খুঁজে পাবেন না আপনি। কিন্তু, ভুলেও যদি চুমুক দিয়েছেন তো মরেছেন। এর মধ্যে বর্ণ-গন্ধহীন এমন কোনও বিষ হয়তো মিশিয়ে রেখেছে যে আপনি নিজেই নিজের মৃত্যু পরোয়ানায় স্বাক্ষর করবেন খাওয়ার সাথে সাথে।

"তাড়াতাড়ি খাও। রাত অনেক হয়েছে। ঘুমাবে না। কালকে একটু বাইরে খাবো কিন্তু রাতে, কেমন?" নিজের কাপে চুমুক দিতে দিতে আমার দিকে ফিরে আদুরে গলায় বলে উঠলো জিনিসটা। কি ঢং। যেন আমি কিচ্ছু বুঝি না।

"অবশ্যই। সিক্রেট রেসিপিতে যাই চলো কালকে। অনেকদিন যাওয়া হয় না।" একদম সন্দেহ জাগাতে চাইছি না। চায়ের মগটা ঠোটের কাছাকাছি তুলে রেখেছি। কিন্তু ভুলেও চুমুক দিচ্ছি না। সন্দেহ জাগালে হয়তো এত রাখঢাক না রেখে গলা টিপে বা ছুড়ি ঢুকিয়েই আমাকে মেরে ফেলবে জিনিসটা। তাই এই সতর্কতা।

অবশ্য আজ রাতের পর থেকে এত চিন্তা করতে হবে না আমার। তার, প্রসেসর আর নাট-বল্টু দিয়ে বানানো রোবটই হোক কিংবা সবুজ রক্ত, পিছলা দেহের কোন ভিনগ্রহের প্রাণীই হোক - আজ রাতেই জিনিসটার পরিচয় জেনে যাবো আমি।

সোফার সামনের টেবিল থেকে রিমোটটা নিয়ে টিভিটা চালু করলো আনিকা নামের জিনিসটা। আমার দিকে পিছন ফিরে আছে। এই সুযোগেরই অপেক্ষায় ছিলাম আমি। সোফার কুশনের নীচে লুকিয়ে রাখা ধারালো চাপাতিটা বের করে হাতে নিলাম। এখনই প্রমাণিত হয়ে যাবে, আমার সন্দেহটাই যে ঠিক।

(বিদ্রঃ ছবিটা অনুমতি ব্যতিরেকেই হরর-মাঙ্গার কিংবদন্তী আঁকিয়ে জুনজি ইতোর - 'টু ফেইসেস' - মাঙ্গার প্যানেল থেকে নেয়া।)

মন্তব্য ১১ টি রেটিং +১/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ২৮ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:১১

চাঁদগাজী বলেছেন:



এসব ফ্যান্টাসী কি বাংলাদেশে নতুন?

২৮ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩৮

অজ্ঞ বালক বলেছেন: আমার মনে হয় না, অবইশ্য হইলে খারাপ না। বাংলাদেশে নতুন ধারার ফ্যান্টাসির পিতা - অজ্ঞ বালক, একটা ভাব আছে ব্যাপারটায়!

২| ২৮ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:২৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:
কঠিন থেকে কঠিনতর।

২৮ শে আগস্ট, ২০২০ সন্ধ্যা ৭:৩৮

অজ্ঞ বালক বলেছেন: গল্প বুঝতে কঠিন লাগলো নাকি হইছে কঠিন সেইটা বুঝাটা কঠিন লাগতেসে!

৩| ২৮ শে আগস্ট, ২০২০ রাত ৯:২৮

নেওয়াজ আলি বলেছেন: বগ্লে এখন ভূতের আসর পড়েছে । একটা ভূতের গল্প লিখবেন

২৮ শে আগস্ট, ২০২০ রাত ১০:৩৭

অজ্ঞ বালক বলেছেন: লেখা তো শ্যাষ। কালকে দিমু। তবে গল্প না, নিজের ব্যক্তিগত অভিজ্ঞতা থাইকা লেখা।

৪| ২৮ শে আগস্ট, ২০২০ রাত ৯:৫৮

রাজীব নুর বলেছেন: একদম বাংলা সিনেমা।

২৮ শে আগস্ট, ২০২০ রাত ১০:৩৮

অজ্ঞ বালক বলেছেন: একটা নাম বাইর করেন ভাইব্বা নুর ভাই, যেমন ধরেন "স্ত্রী কেন ছলনাময়ী?" কিংবা "স্ত্রী কেন পেতনি?"

৫| ২৯ শে আগস্ট, ২০২০ রাত ২:৪৭

কল্পদ্রুম বলেছেন: চমৎকার!—ধরা যাক দু' একটা আনিকা এবার!

২৯ শে আগস্ট, ২০২০ বিকাল ৪:৩৩

অজ্ঞ বালক বলেছেন: হা হা হা। হ, ভালোই কইসেন। ধইন্যবাদ পাঠের জইন্য।

৬| ২৯ শে আগস্ট, ২০২০ রাত ৮:২৯

করুণাধারা বলেছেন: কিছুদিন ধরে নতুন ধাঁচের গল্প দিচ্ছেন!! আকার, বাক্যবিন্যাস, সমাপ্তি সবকিছুই চমৎকার। প্যারানয়েড সিজোফ্রেনিকরা এমন ভয়ঙ্কর কান্ড ঘটাতে পারে!!

যদি লেখালেখির ক্লাস করে এমন গল্প লেখার আইডিয়া পেয়ে থাকেন, তবে বলতেই হবে বেশ ভালো জিনিস শিখেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.