নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আখ্যাত

আমি একজন মন্দ মানুষ বলেই নিজেকে জানি। কারো দ্বিমত থাকলে সেটা তার উদারতা।

আখ্যাত › বিস্তারিত পোস্টঃ

সেলফি আনন্দ

২৪ শে জানুয়ারি, ২০১৯ সকাল ৮:০৩

বীর মুক্তিযোদ্ধা, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলকে শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে সেলফি প্রবণ নাগরিক জীবনের তিক্ত অভিজ্ঞতা তুলে ধরেছেন অভিনেত্রী শাহনাজ খুশি

শহীদ মিনারে গিয়ে যারা সেলফি তোলায় ব্যস্ত হয়ে পড়েন তাদের তীব্র সমালোচনা করেন এই অভিনেত্রী।
শাহনাজ খুশি লিখেন: ‘‘শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর মানুষের চেয়ে, সেলফি তোলার মানুষই এখন বেশী। প্রতিবার গেলে, আগের বারের তিক্ত অভিজ্ঞতাকে ছাড়িয়ে যায়। একজন প্রাণহীন দেহ সামনে রেখে কিভাবে এ ইচ্ছা হয় তা আমার মাথায় আসে না। খুবই বিব্রতকর এবং সেই সাথে বেদনারও আমার কাছে। শহীদ মিনারে যাদের নেয়া হয় তারা কোন না কোন ভাবে শ্রেষ্ঠা স্থানের। কিছু বন্ধু-স্বজন ছাড়া আগত সব মানুষের মোবাইল হাতে নিয়ে একই আবদার। কে মারা গেছে, কেন, কত বয়স, কি হয়েছিল, তার পরিবারের জন্য কত বেদনার কোনদিক্ ভ্রুক্ষেপ নাই!

শহীদ মিনারে দাঁড়িয়ে বিব্রত আমি তখন অন্তত একটা মানবিক, শোকাতুর চোখ খুঁজি! শহীদ মিনারে আনা মৃত শ্রেষ্ঠ মানুষটা তখন শুধুই একটা সেলফি ফটোর আনন্দ ছাড়া কিচ্ছু না!.................................।...............................।

নাগরিক জীবন কি মানুষের মানবিক জায়গাটাকে কার্পেটে মুড়ে দিয়েছে? বলবার/করবার/অথবা যন্ত্রের স্বাধীনতা কি মানুষের সহজাত মমত্ববোধকে গ্রাস করেছে? একটা মোবাইল ফোন কি এতো অচেনা করে ফেলে মানবিক আচরণের? তা কেমন করে হয়? এসব মানুষগুলোর শেকড় তো গ্রামেই!

এলোমেলো ভাবনা গুলোই ব্যথিত আমি খুব সংগোপনে চলে আসি, বাইরে এসে লম্বা শ্বাস ফেলি এই ভেবে যে, ভাগ্যিস মৃত বন্ধু-জন কিছু বলতে পারছে না/দেখতে পারছে না!’

চ্যনেল আই অনলাইন থেকে

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৪ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৫৯

রাজীব নুর বলেছেন: যারা এখানে গিয়ে সেলফি তুলেছে তারা আহাম্মক এবং নির্বোধ।

২৪ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১:০০

আখ্যাত বলেছেন: ঠিক বলেছেন ভাই

২| ২৪ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১২:৫৯

মাহমুদুর রহমান বলেছেন: মানুষ দিন দিন মূর্খতার দিকে ধাবিত হচ্ছে।

৩| ২৪ শে জানুয়ারি, ২০১৯ দুপুর ১:০২

আখ্যাত বলেছেন: আবেগ হারিয়ে ফেলছে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.