নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পিনাকড্রিম

পাগলামী

পিনাকড্রিম

পিনাকড্রিম › বিস্তারিত পোস্টঃ

সবাইতো সুখি হতে চায়

১৬ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১২:৪১


-পিনাকড্রিম ( প্রিন্স এ ওয়াকী)

(প্রথম কিস্তি)

সবাই ভালো থাকুন
নিজে ভালো থাকুন।
অন্যকে ভালো থাকতে উদ্ধুদ্ধ করুন।

যাপিত জীবনে মাত্রা পরিমাণ ভালো থাকতে, হাসি খুশি থাকতে, একটু সুখি সুখি থাকতে প্রচুর অর্থ না হলেও চলে। প্রয়োজন কেবল ইতিবাচক মানসিকতা,ইচ্ছাশক্তি, দৈনন্দিন চর্চা, সহনশীলতা আর কিছুটা আত্মত্যাগ।
গরিমা,অহংকার, নিজেকে যখন তখন জাহির করা, নিজেই বক্তার ভূমিকায় সারাক্ষণ, আত্মতুষ্টি,হাম্বরিতা,স্বার্থপরতা, অন্যকে যখন তখন ব্যতিব্যস্ত রাখা,অন্যকে মূল্যায়ন না করে তার বা তাদের দোষ ত্রুটি খুঁজে ফেরা,কারুর সাফল্যে সাধুবাদ না জানিয়ে সেখানে অহেতুক আঙ্গুলি সঞ্চালন,আলসেমি,উদাসীনতা, হীনমন্যতা, দীর্ঘসূত্রিতা, যোগাযোগ সম্প্রীতি ভুলে নিজেকেই নিয়ে মশগুল থাকা কখনই আমাকে বা আপনাকে এক জীবনের যাপিত অধ্যায়ে সুখি, হাসি খুশি,ভালো থাকতে দিবেনা।হয়তো ব্যক্তি সাফল্য অর্জন হবে কিন্তু যখন অনুভব হবে কেউ পাশে নেই,নিজের অনুভূতি শেয়ার করার জন্য কাউকে পাওয়া যাচ্ছে না,একাকীত্ব আপনাকে কুঁড়ে কুঁড়ে খাচ্ছে,শানশওকতে মাখামাখি পালঙ্কে ঘুম নাই-নির্ঘুম সারা রাত।ভাবুনতো একবার কোথায় নিয়ে যাই আমি বা আপনি আমাদের জীবনযাত্রাকে নিজেদের ঔদ্ধত্যপূর্ণ স্বার্থপর লোভাতুর অভ্যাসের চর্চার কারণে।
তাই আমরা যদি কিছু বিষয় প্রতিদিন চর্চার মধ্যে রাখি,অভ্যাসে জড়িয়ে নেই, ফলাফল দেখা যাবে আমি সুখের দোলনায় দুলছি।কেমন যেন ফুরফুরে, সাবলীল,সহজাত,মানবিক, দৃঢ় কিন্তু বন্ধুবৎসল, পারিবারিক জীবন থেকে শুরু করে সামাজিক জীবনের প্রতিটিক্ষেত্রে সুখের ভেলায় ভেসে ভেসে নিজেকে উপভোগ করছি ইতিবাচক আত্মবিশ্বাসে।

আর্লি রাইজার।।

সকাল সকাল বিছানা ছেড়ে দেওয়া। মোটেও আলসেমিকে প্রশ্রয় দেয়া যাবেনা।
শুরুতে হাত ধুয়ে নিন।কুলকুচি করে ধীরে সুস্থে এক গ্লাস পানি পেটে চালান করে দিন।তারপর নিজস্ব ব্যক্তিগত কাজ শেষে অজু করে নিন বা বাসি হাত মুখে বেশ করে পানির ঝাপটা দিন।দিনের শুরুতেই পেয়ে গেলেন প্রশান্তির প্রথম ছোঁয়া।এরপরে আবার দুগ্লাস পানি, যদি পারেন উসুম কুসুম গরম পানিতে লেবু মিশিয়ে খেয়ে নিন।এই একটি অভ্যাস আপনার শরীরকে ডিটক্সিফাইড করে অর্থাৎ সারারাত বিপাকীয় কাজ সম্পাদনের কারণে উচ্ছিষ্ট থেকে শরীরের অভ্যন্তরে কিছু বিষক্রিয়ার সৃষ্টি হয়ে থাকে,সেই সব ব্যর্জ পরিষ্কারের ব্যাপারটাই ডিটক্স. .. সাথে নিয়ম করে এক কোয়া কাঁচা রসুন, ৫ থেকে ৬ গ্রাম আদা চিবিয়ে খেয়ে নিন।সময় পেলে তিন আঙ্গুলের এক চিমটি কালোজিরাও চিবিয়ে নিন,সাথে এক চা চামচ মধু খেয়ে নিতে পারেন।সাথে হতে পারে এক টুকরো কাঁচা হলুদ। প্রতিটি জিনিস শরীরের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সময় পেলে অন্যকোন সময় আলাপ আলোচনা করা যাবে।

শুকরিয়া।।

এরপর খুব ভালো ভাবে দাঁত মেজে নিয়ে যার যার ধর্মীয় কাজগুলো সেরে নিবেন অবশ্যই অবশ্যই। কারণ দিনের শুরুতে ঈশ্বর বন্দনা সারা দিন নিজেকে প্রফুল্ল রাখতে বেশ সহায়ক। এটা দিনের শুরুর দ্বিতীয় কিন্তু খুবই গুরুত্বপূর্ণ এবং তাৎপর্যপূর্ণ প্রশান্তি দেবে আপনার সমস্ত অস্তিত্ব জুড়ে। সারাদিন যখনই সুযোগ পাবেন স্রষ্টাকে ধন্যবাদ দিন।যেকোনো এচিভমেন্ট, সাফল্যে,প্রাপ্তিতে স্রষ্টাকে কৃতজ্ঞতা জানান হৃদয়ের গভীর থেকে।মনে রাখবেন তাঁর অনুগ্রহ দয়াতেই আমরা বেঁচে আছি নশ্বর এই পৃথিবীতে।
স্বাস্থ্যই সকল সুখের মূল।।
এবার কিছুক্ষণ শরীর চর্চা-ইয়োগা,হতে পারে পনেরশত কদম ধীর-জোর-ধীর হাঁটাহাঁটি, কিংবা জগিং সাথে কিন্তু অবশ্যই চর্চার মধ্যে রাখতে হবে ডিপ ব্রিদিং-বুক ভরে নাকে নিঃশ্বাস নিন-প্রকৃতির নির্মল অক্সিজেন সমৃদ্ধ বাতাস অফুরন্ত প্রাণশক্তি ,দশ থেকে বার সেকেন্ড পরে শ্বাস ত্যাগ করুন-শরীরের ভেতরের বিষাক্ত অনেক কিছুই বেরিয়ে যাবে।এভাবে অন্তত পাঁচ থেকে ছয়বার।সারাদিনে অন্তত দশবার ডিপ ব্রিদিং করুন।কাজের ক্লান্তি,মানসিক দুর্বলতা নিমিষেই ভ্যানিশ হয়ে যাবে।ব্যায়াম বা শরীর চর্চার জন্য প্রয়োজনে অভিজ্ঞ পরামর্শকের সাথে যোগাযোগ করুন।
কী,অনেক ঝামেলায় জড়িয়ে যাচ্ছেন?
ভালো কিছু চাইতে গেলে একটু হ্যাপা মেনে নিতেই হবে ভাই!
এরপর রিলাক্স হয়ে গা গোসল সেরে আপনার সকালের খাবারটা খেয়ে নিন।মনে রাখবেন সারাদিনের খাদ্য তালিকা পুষ্টিগুণ বিচার করে একজন বিশেষজ্ঞর সাথে পরামর্শ করে ঠিক করে নিন, সেক্ষেত্রে বয়স,শারিরীক ওজন অন্যান্য প্রাসঙ্গিক বিষয় ভাবনায় রাখতেই হবে।

১৫১৩
০৮ সেপ্টেম্বর ২০২২।
লেখালেখির কারখানার নিজস্ব কক্ষ থেকে।
অ পা
।। দ্বিতীয় কিস্তির জন্য অপেক্ষা করুন অনুগ্রহ করে।।

মন্তব্য ৬ টি রেটিং +১/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১৬ ই সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৫১

কামাল৮০ বলেছেন: স্রষ্টা আমাদের বাঁচতে কিভাবে সাহায্য করে।

১৬ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:১৪

পিনাকড্রিম বলেছেন: সৃষ্টির শুরু যেমন মহান আল্লাহর দয়ায়,বিনাশও সেই আল্লাহর হুকুমে।প্রতি মুহূর্তে পরম স্রষ্টা আল্লাহর অনুগ্রহেই সমগ্র সৃষ্টি জগত টিকে আছে।
ভেরি সিম্পল।
সব সময় ইতিবাচক থাকুন।
ভালো থাকুন।
সবার মঙ্গল হোক।

২| ১৬ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৫৯

স্বদেশ১ বলেছেন: পোস্ট ভালো লেগেছে।

১৬ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:১৬

পিনাকড্রিম বলেছেন: অনেক অনেক ধন্যবাদ।
সব সময় ভালো থাকুন।

৩| ১৬ ই সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৪৬

কামাল৮০ বলেছেন: আপনার কথার কি কোন প্রমান আছে।না কি শুধু দাবী

২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:৪০

পিনাকড্রিম বলেছেন: প্রমাণ আপনার চারপাশেই আছে,বুঝে নেবার পালা আপনার

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.