নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

অতঃপর আবারও কবিতা আবৃত্তি

০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১০:৫১

আজ সকালে ঘুম ভেঙেছে, আমার রুমে গালিবের আর্বিভাবে। ঘুম ঘুম চোখ নিয়ে তাকিয়ে দেখি ও একমনে আমার পিসিতে কাজ করছে। ঠিক কি করছে, বুঝতে না পারলেও অনুমান করতে পারলাম। খুব সম্ভবত ফেইসবুক নিয়ে পড়ে আছে। ওটা ওর কাছে অনেকটা ড্রাগের মতোই। সেলফোনে কল করে ওকে না পাওয়া গেলেও। সেলফোন থেকে ও ঠিকই ফেইসবুকে লগডইন থাকে।



"মামা আসছস?" জিজ্ঞেস করেই অাবার ঘুমিয়ে পড়লাম। ঠিক খেয়াল নেই ও উত্তরে কি বলেছিলো। অবশ্য যখন ঘুম ভাঙলো, তখন দেখলাম ও আমার লিখা একটা কবিতার আবৃত্তি করে সেটার কাট-ছাঁট করছে, সাথে ব্যাকগ্রাউন্ড মিউজিক। ও এমনিতেই ভীষণ গান পাগল ছেলে। সুতরাং এটা ওর কাছ থেকে মোটেই অপ্রত্যাশিত নয়।



কবিতা আর আবৃত্তি ওর ভীষণ প্রিয়, সময় পেলেই ফেইসবুকে স্ট্যাটাস হিসেবে মূলত ও কবিতাই লিখে। সেই ছোটবেলা থেকেই ওর অসাধারণ আবৃত্তি শুনে আসছি। তবে ইদানীং ওর লিখার হাত এত বেশী ভালো হয়েছে যে, মনে হয় কবিতা লিখাটা শুধু ওকেই মানায়। খুব সাধারণ কথাগুলোও যেন ওর লিখনি তে অনেক বেশী অসাধারণ হয়ে যায়। বন্ধু বলে বলছিনা, ও সত্যিই অনেক প্রতিভাবান ছেলে। অন্তত সংস্কৃতির বিষয়গুলোতে।



কবিতা, আবৃত্তি আমাকেও ভীষণ টানে। হয়তো ওর মতো করে লিখতে বা আবৃত্তি করতে পারিনা। কিন্তু আত্মার আত্মতৃপ্তিতে হলেও করতে ভালো লাগে। ওর কবিতা যতই পড়ি, যতই ওর আবৃত্তি শুনি, ততই ভালো লাগে।



সামুতেই লিখা আমার পাথর সময় কবিতাটা নাকি ওর ভীষণ ভালো লেগেছিলো। আর অবশেষে ও সেটা আবৃত্তিও করলো । শুনে জানাবেন, কেমন হলো। ধন্যবাদ।

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১১:৩২

অন্ধবিন্দু বলেছেন:
মার্ক করলাম। সময় করে শুনবো, ইফতেখার ভূইয়া।
ভালো থাকুন।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:০৪

ইফতেখার ভূইয়া বলেছেন: ধন্যবাদ।

২| ০৭ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:৩৮

মোর্শেদ হায়দার বলেছেন: ভালো লাগলো খুব।

০৭ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ২:১২

ইফতেখার ভূইয়া বলেছেন: সময় করে শোনার জন্য অনেক ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.