নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://bhuiyan.us/

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

ভার্চুয়্যাল ট্যুরঃ ম্যাডিসন স্কয়ার পার্ক

২৬ শে মে, ২০২১ সকাল ১১:৪৯


ক'দিন আগেই ঘুরে এলাম ম্যাডিসন স্কয়ার পার্ক, যদিও এর আগে পার্কটাতে অসংখ্যবার যাওয়া হয়েছে। কলেজ জীবনে এই পার্ক পেরিয়েই প্রতিদিন ক্লাস করতে যেতে হয়েছে তাই পার্কটা আমার জন্য নতুন কিছু নয়। অসংখ্য স্মৃতি রয়েছে এই পার্কটা ঘিরে তবুও এর আগে কখনো পার্কটাতে ভিডিও করার জন্য যাওয়া হয় নি। আশে পাশে বেশ কিছু অফিস থাকাতে এখানে প্রায় সব সময়ই লোকজনের আনাগোনা থাকে, বিশেষ করে দুপুর বেলায় অনেকেই এখানে লাঞ্চ নিয়ে চলে আসেন প্রকৃতির ছায়াতলে বসে লাঞ্চ করার পাশাপাশি অফিসের একঘেয়েমি কাটাতে। কলেজ জীবনে আমি বহুবার এখানে এসেছি একই কারণে। সময় করে তাই আবার ঘুরে এলাম অনেক স্মৃতির রোমন্থনে।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০২১ দুপুর ২:৪৫

নয়া পাঠক বলেছেন: ভ্রমণ আমার সবসময়ই খুব প্রিয়। কিন্তু এখন আর তেমন একটা ভ্রমণ করা হয়ে উঠে না।

তাই তো এখন ভ্রমণের স্বাদ মেটাই ইউটিউব ঘেঁটে। আপনার প্রায় সবকটি ভিডিওই দেখেছি। সত্যিই ভালো লেগেছে। তারা কংক্রিটের জঙ্গলের মাঝেও কত সুন্দর পরিষ্কার পরিচ্ছন্ন করে সাজিয়ে রেখেছে প্রকৃতিকে। আর আমরা!

২৬ শে মে, ২০২১ বিকাল ৩:০০

ইফতেখার ভূইয়া বলেছেন: অনেক ধন্যবাদ সময় করে ভিডিওটি দেখার জন্য। আমার চ্যানেলে আমি প্রতিদিনই একটা করে ভিডিও পাবলিশ করছি, তাই আগামীতে আরো দেখতে পাবেন বলে আশা রাখি। আপনার ভালো লেগেছে জেনেও ভালো লাগলো।

সবই ইচ্ছে আর চেষ্টার ফসল। চেষ্টা করলে বাংলাদেশেও এমনটা করা সম্ভব প্রয়োজন শুধু স্বদিচ্ছার। আমরা বাঙালীরা জাতি হিসেবে নোংরা বা ময়লাতে স্বাচ্ছন্দ্য বোধ করি। কারণে অকারনে এখানে সেখানে ময়লা ফেলি, থুথু ফেলি। শুধু শিক্ষা দিয়ে জাতিগত এই ত্রুটি শোধরানো সম্ভব নয়, প্রয়োজন মানসিকতার আমূল পরিবর্তন। নৈতিকতা, আদর্শ, আচরণ আর আইনের সুশাসনের অভাব বাংলাদেশীদের জন্য একটা বিরাট সমস্যা। সময় লাগবে অনেক।

২| ২৬ শে মে, ২০২১ সন্ধ্যা ৬:৪৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: এতো পরিষ্কার পরিচ্ছন্ন রাখে কিভাবে?

২৭ শে মে, ২০২১ রাত ১২:৩৪

ইফতেখার ভূইয়া বলেছেন: পার্ক পরিস্কার রাখার জন্য বেতনভুক্ত লোকজন রয়েছে। রয়েছে ময়লা ফেলার বিন এবং পাশাপাশি যারা পার্কে আসেন তারা যেখানে সেখানে ময়লা ফেলেন না।

৩| ২৭ শে মে, ২০২১ রাত ১:০২

রাজীব নুর বলেছেন: আমাদের দেশটা যদি এত সুন্দর হতো। এত পয়পরিস্কার হতো!!!!

২৭ শে মে, ২০২১ রাত ১:৩৯

ইফতেখার ভূইয়া বলেছেন: সম্ভাবনা খুবই কম। আমরা বাঙালীরা জাতি হিসেবে ভীষণ অলস, নোংরা আর অপরিষ্কার। এরা যেখানে যায় সেখানেই নোংরা করে। নিউ ইয়র্কে বাঙালী অধ্যুষিত জ্যাকসন হাইটস খুব সম্ভবত আমেরিকার সবচেয়ে নোংরা আর অপরিষ্কার নেইবারহুডগুলোর একটি। সেই সাথে রয়েছে যত্রতত্র থুথু আর পানের পিক ফেলা। বিরক্তিকর।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.