নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

দ্যা কসমিক গেম - থিভারী করপোরেশন

২৭ শে জুলাই, ২০২২ রাত ১:৪২


আমেরিকান ইলেকট্রনিক মিউজিক ব্যান্ড "থিভারী করপোরেশন" এর এই এ্যালবামটি সম্পর্কে জানতে পারি বেশ ক'বছর আগেই। তাদের মিউজিককে ঠিক ফিউশন মিউজিক বলা যাবে কি না তা শতভাগ নিশ্চিত নই। তবে দলটির গানগুলোতে প্রাচ্য ও পাশ্চাত্যের বিভিন্ন জনরার মিউজিকের স্বাদ পাওয়া যায়। বিষয়টা আমার বেশ ভালো লেগেছে। অনেকটা হঠাৎ করেই তাদের মিউজিক সম্পর্কে জানতে পারি। প্রথম জানাতেই মোটামুটি ভালোলাগা।

দ্যা কসমকি গেম এ্যালবামটিতেও বিভিন্ন শিল্পীকে ফিচার করা হয়েছে, পেরী ফ্যারেল, ডেভিড বার্ন, ভার্নি ভারেলা ছাড়াও আরো বেশ কিছু শিল্পী রয়েছেন। ব্যক্তিগতভাবে আমার কাছে মূল আকর্ষণ ছিলো শিল্পী গুঞ্জন। এই এ্যালবামটিতে উনার তিনটি ট্র্যাক রয়েছে, সত্যাম শিভাম সুন্দারাম, দ্যা সুপ্রিম ইলুশন, দ্যা ডোর অফ পারসেপশান। দু'টো ট্র্যাক আমার কাছে অসাধারণ মনে হয়েছে বলতে পারেন ভীষণ ভালো লেগেছে। যদিও সত্যাম শিভাম সুন্দারাম ট্র্যাকটি ভিন্ন ধরনের ভালোলাগা দাবী করে। পুরো ট্র্যাকটি শুনে আপনিও আপনার মতামত জানাতে পারেন।

ওয়ার্নিং শটস্ ট্র্যাকটিতে গুঞ্জন পারফরম করেছেন স্লিপি ওয়ান্ডারের সাথে। গুঞ্জনের সলো ট্র্যাকগুলোতে ক্ষেত্র বিশেষে সিতার, তবলার স্বাদও পাবেন। যদিও প্রতিটি ট্র্যাকেই বিভিন্ন ধরনের ইন্সট্রুমেন্ট ব্যবহার করা হয়েছে। কিছু ট্র্যাকে জ্যাজ মিউজিকের স্বাদ পাওয়া যাবে। এক কথায় আমার কাছে এই এ্যালবামটি অসাধারণ মনে হয়েছে।

সম্প্রতি কিছু সিডি অর্ডার করেছিলাম, কিন্তু এ্যালবামগুলো হাতে পাই নি। খুব সম্ভবত সিডিগুলো বাসার ঠিকানায় ডেলিভারী করার পর অন্য কেউ নিয়ে গেছে অথবা পোস্টম্যান ভুল করে অন্য ঠিকানায় ডেলিভারী করে এসেছে। ইতোপূর্বেও এমনটা হয়েছে। যাইহোক সম্প্রতি দ্যা কসমিক গেম সহ আরো কিছু সিডি অর্ডার করা হয়েছে। দেখা যাক। ধন্যবাদ।

মন্তব্য ১২ টি রেটিং +৬/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০২২ সকাল ৭:৩৯

মিরোরডডল বলেছেন:




Satyam Shivam Sundaram, Lebanese Blonde এরকম অনেকগুলো গানেই
ভারতীয় মিউজিক আছে, মেইনলি সেতারা।

পেরী ফ্যারেলের এই গানটা ভালো লেগেছে ।




২৭ শে জুলাই, ২০২২ সকাল ১০:২৬

ইফতেখার ভূইয়া বলেছেন: জ্বী, গানটা বেশ ভালো লেগেছে ধন্যবাদ।

২| ২৭ শে জুলাই, ২০২২ সকাল ৮:৩৮

সোনাগাজী বলেছেন:



বাংলা গানের যেই কয়টি গ্রুপ আছে, সবাই একই রকম গান গায়।

২৭ শে জুলাই, ২০২২ সকাল ১০:২৯

ইফতেখার ভূইয়া বলেছেন: সবাই যে একই জনরার গান করছেন ব্যাপারটা হয়তো ততটা সঠিক নয়। বাংলাদেশে এখন রক, হার্ড রক, হেভি মেটাল, হিপ-হপ ছাড়াও বেশ কিছু জনরার গান হচ্ছে। তবে সত্যি বলতে কি আমি অন্যান্য এক্সপেরিমেন্টাল টাইপ গান পছন্দ করলেও ঘুরে ফিরে আমাদের নিজেদের বাউল, সুফী এবং ভারতীয় ক্ল্যাসিকাল গানই বেশী পছন্দ করি। ইদানীং অবশ্য জ্যাজ মিউজিক, ইন্সট্রুমেন্টালগুলোও শোনা হচ্ছে কাজের ফাঁকে ফাঁকে। ধন্যবাদ।

৩| ২৭ শে জুলাই, ২০২২ সকাল ৮:৫৫

কবিতা ক্থ্য বলেছেন: অসাধারন ট্রেক গুলো।
ধন্যবাদ আপনাকে।

২৭ শে জুলাই, ২০২২ সকাল ১০:২৯

ইফতেখার ভূইয়া বলেছেন: আপনাকেও ধন্যবাদ। সিডি হাতে আসার পর একটা লিখা পোস্ট করার ইচ্চে আছে। দেখা যাক।

৪| ২৭ শে জুলাই, ২০২২ সকাল ৯:৫১

জুল ভার্ন বলেছেন: Thievery Corporation সম্পর্কে আমি প্রথম শুনেছিলাম আমার ছোট ছেলের কাছে। রব গারজা এবং এরিক হিলটন গংদের কথা শুনে/জেনে থিভেরী সম্পর্কে আগ্রহী হয়ে ইউটিউবে ওদের কয়েকটা গান শুনে ভাল লেগেছিলো। আপনার পোস্টে এড করা গানটা খুব সুন্দর! +

২৭ শে জুলাই, ২০২২ সকাল ১০:৩২

ইফতেখার ভূইয়া বলেছেন: জেনে ভালো লাগছে। আসলে আমাদের অনেক কিছুই জানার বাকি আছে। এসব বিষয়ে যখন ঘাঁটাঘাঁটি করি তখন এ বিষয়ে নিজের জ্ঞানের দৈন্যতা দেখে লজ্জিত হই, সংকোচ বোধ করি। মাঝে মাঝে চেষ্টা করি, যতটুকু জানি বা জানছি তার কিছুটা শেয়ার করা জন্য। সঠিক কোন উদ্দেশ্য কাজ করে না।

৫| ২৭ শে জুলাই, ২০২২ দুপুর ১:২২

মরুভূমির জলদস্যু বলেছেন:
গানটি আসলেই বেশ ভালো লাগলো।

২৭ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:০৯

ইফতেখার ভূইয়া বলেছেন: ধন্যবাদ।

৬| ২৭ শে জুলাই, ২০২২ বিকাল ৪:২৬

মেহেদি_হাসান. বলেছেন: শুনলাম, ভালো লেগেছে

২৭ শে জুলাই, ২০২২ সন্ধ্যা ৭:০৯

ইফতেখার ভূইয়া বলেছেন: জেনে খুশি হলাম। ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.