নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সাধারণ একজন মানুষ। বলার মতো বিশেষ কিছু নেই। মনের ভাবনাগুলো তুলে ধরতে চাই। ভালো লাগে কবিতা, লিখা-লিখি আর ছবি তোলা, এইতো! https://prokashoni.net

ইফতেখার ভূইয়া

গণতন্ত্র মুক্তি পাক, পরিবারতন্ত্র নিপাত যাক

ইফতেখার ভূইয়া › বিস্তারিত পোস্টঃ

রবি চৌধুরী - পাশাপাশি

১২ ই এপ্রিল, ২০২৪ ভোর ৫:০৪


নব্বই এর দশকে জনপ্রিয়তা পাওয়া বাংলাদেশী সঙ্গীত শিল্পীদের একজন হলেন রবি চৌধুরী। চট্টগ্রামে জন্ম নেয়া এই শিল্পী তার "প্রেম দাও নয় বিষ দাও" এ্যালবামটি প্রথম রিলিজ হওয়ার পর থেকেই জনপ্রিয়তা অর্জন করেন। ব্যবসা সফল এই এ্যালবামটির পর তিনি "পাশাপাশি" এ্যালবামটি রিলিজ করেন সাউন্ডটেক মিউজিক লেবেল থেকে। অসম্ভব জনপ্রিয়তা পাওয়া এই এ্যালবাটির বেশ কিছু গান সেসময়ে অনেকের শ্রোতার মুখে মুখে শোনা যেত।

সর্বমোট বারোটি ট্র্যাক দিয়ে সাজানো এই এ্যালবামটি প্রথম অডিও টেপ ক্যাসেট আকারে বাজারে আসলেও পরবর্তীতে সাউন্ডটেক এ্যালবামটির জনপ্রিয়তার কথা মাথায় রেখে সিডি আকারেও বাজারে রিলিজ করেছিলো। এ্যালবামটির বেশীরভাগ গানের গীতিকার ছিলেন লিটন অধিকারী রিন্টু। এছাড়াও নুর হোসেন হীরা, সালাউদ্দিন সজল, রেজাউর রহমান ইজাজ, সাগর আল হেলাল ও কাওসার আহমেদ চৌধুরীর লিখা গানও পাওয়া যাবে এই এ্যালবামটিতে। সবগুলো গানের সুরকার ছিলেন প্রবণ ঘোষ। একক সঙ্গীত এ্যালবাম হলেও "ভালোবাসা বহুরূপী" ট্র্যাকটিতে ররি চৌধুরীর সাথে প্রয়াত সাবা তানিও কন্ঠ দিয়েছেন। এ্যলবামটির জনপ্রিয় ট্র্যাকগুলোর মধ্যে রয়েছে "আকাশ হারায় নীল", "মনে পড়ে তোমাকে", "কষ্টের দাগ", "পাশাপাশি", "সাজিয়ে বলা" ও "অভিযোগ" এর মত শ্রুতিমধুর কিছু গান।

এ্যালবামটির সবগুলো গানের লিরিক্স সম্প্রতি "প্রকাশনী"-তে আর্কাইভ করা হয়েছে এখানে। লিরিক্স এর পাশাপাশি গানগুলোর ইউটিউব ভিডিও যোগ করে দেয়া হয়েছে শ্রোতাদের সুবিধার্থে। ধন্যবাদ।

মন্তব্য ২ টি রেটিং +১/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই এপ্রিল, ২০২৪ সকাল ৮:৫৩

খায়রুল আহসান বলেছেন: পোস্ট ভালো লাগল।

১২ ই এপ্রিল, ২০২৪ বিকাল ৫:৩১

ইফতেখার ভূইয়া বলেছেন: আশা করছি আগামীতে আরো কিছু সুন্দর সুন্দর গানের এ্যালবাম নিয়ে হাজির হতে পারবো। সুন্দর মন্তব্যের জন্য অনেক ধন্যবাদ স্যার।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.