নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

...............

শ্রাবণধারা

" আমাদের মতো প্রতিভাহীন লোক ঘরে বসিয়া নানারূপ কল্পনা করে, অবশেষে কার্যক্ষেত্রে নামিয়া ঘাড়ে লাঙল বহিয়া পশ্চাৎ হইতে ল্যাজমলা খাইয়া নতশিরে সহিষ্ণুভাবে প্রাত্যহিক মাটি-ভাঙার কাজ করিয়া সন্ধ্যাবেলায় এক-পেট জাবনা খাইতে পাইলেই সন্তুষ্ট থাকে......."

শ্রাবণধারা › বিস্তারিত পোস্টঃ

সিটি করপোরেশন নির্বাচন - ব্লগারদের অভিমত

২৮ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৫৫

প্রিয় ব্লগ-বন্ধুরা,



শুভ নির্বাচন মোবারক ।



আপনি কি আজ ভোট দিতে গিয়েছিলেন ? যাদি গিয়ে থাকেন, ভোট কেন্দ্রে গিয়ে আপনার অভিজ্ঞতা কি হল, তা আমদের সাথে শেয়ার করুণ । যদি না গিয়ে থাকেন, সেটাও আমাদের জানান, কেন ভোট দিতে জাননি । ভোট দিতে অনাগ্রহ অনুভব করেছেন কি কারণে - যোগ্য প্রার্থী পাননি, নাকি নিরাপত্তা নিয়ে সংশয় ছিল, নাকি অন্য কোন কারণ - আমাদের জানান ।



প্রথম আলো, ডেইলি স্টার, বিডি নিউজ ২৪ সহ অনেকগুলো পত্রিকায় খবরে দেখতে পাচ্ছি ভোট কেন্দ্রের পরিস্থিতি । একটা ধারণা হচ্ছে । কিন্তু পত্রিকার চাইতেও ভাল প্রত্যক্ষদর্শীর কাছে থেকে শোনা । আপনার দল, মত, পছন্দের প্রার্থী যাই হোক না কেন, যদি প্রত্যক্ষদর্শী হন, যদি ভোট দিতে গিয়ে থাকেন , আপনার অভিজ্ঞতা আমাদের জানিয়ে দিন ।



কোন কারণে ভোট দিতে না গিয়ে থাকলে সেই কারণটাও আমাদের জানাতে ভুলবেন না ।



প্রিয় জন্মভূমির গনতন্ত্র শুভ হোক ।



আপনাদের ব্লগবন্ধু......







সংযুক্তি : প্রথম আলোর অনলাইন পাঠকদের মন্তব্য থেকে (যারা ভোট দিতে গিয়েছিলেন বলে জানিয়েছেন )



প্রবাল লিখেছেন : সুনিশ্চিত পরাজয়ের মুখে, বিএনপির নির্বাচনি মাঠ থেকে মুখ রক্ষার জন্য পালায়ন। আমি আমরা ভোট দিয়েছে, ভোট কেন্দ্রে কোন সমস্যা তো দেখলাম না। বিএনপির এই মিথ্যাচারের রাজনিতি থেকে বেড় হয়ে আসা উচিত।



এম মাহিন লিখেছেন : ভোট দিতে গেলাম, কক্ষে ঢুকার আগেই জিজ্ঞাসা করছে কাকে ভোট দিবেন। কোন উত্তর খুঁজে পেলাম না ততক্ষনাত! বলল এক্ষনি বেরিয়ে জান আপনার ভোট দিতে হবে না। ভাই, সশরীরে যে ফিরে আসতে পেরেছি তাতেই রক্ষা। এই রকম তামাশার ইলেকশনের কোন মানেই হয়না। আওয়ামীলীগ ছাড়া অন্ন প্রার্থীদের কোন সম্ভাবনা নাই জেতার।



এমজিএম লিখেছেন : ইচ্ছা ছিল হানিফ পুত্রকে ভোট দিব, কিন্তু তা আর পারলাম কই? আমার ভোট আগেই কে যেন দিয়ে গেছে। লজ্জায় মাথা হেট হয়ে গেল সরকারের কান্ড দেখেো ।



সোহেল লিখেছেন : পেট্রোল বোমারুদের রুখতে সুষ্ঠু পরিবেশে আমার ভোটটি আনিসুল হককে দিয়ে এলাম।

বিএনপির এই আহাজারি কেন?

সিটি নির্বাচনের অজুহাতে হঠকারী আন্দোলন থেকে সরে আসার সুযোগটাই তো তাদের বড় পাওয়া!!!



সালেকিন লিখেছেন : আবজাব না বলে কে কোথায় বাধা পেয়েছেন , ভোট দিতে পারেন নাই সেটা লিখুন । আমি নিজে ভোট দিয়ে আসলাম , কোনো সমস্যাই নাই । বিমপির লোকেরাও আছে । মানুষ এখনও ভোট দিচছে - এমন কি বিমপি নিরবাচনে থেকে সরে দাড়ানোর ঘোষনার পরও । তাহলে ৫% ভোট পড়েছে বলে মিথ্যা বলার দরকার কি ??



মিলটন লিখেছেন : আমি তো ঠিক মতোই দিলাম। বিএনপি যে এই রকম করতে পারে সেটা অনেকেই আনুমান করে ছিল। যাহোক আবার হরতাল আর পেটরল বোমের জন্য রেডি হই।



রাশেদুল-ই-সামস লিখেছেন: জনাব আমার ভোট তো আমি সুষ্ঠুভাবে প্রদান করেছি। সমস্যা তো হয়নি । তাবিথ আউয়াল যদি এখনো নির্বাচনে জেতে তাহলে নির্বাচন সুষ্ঠু !আমরা কি খালেদার হাতের ফানি পুতুল নাকি ??



খায়রুল লিখেছেন : ঢাকায় আত্মীয় স্বজন দের সাথে কথা বলে শুনলাম, কেউ ভোট দিতে পারেনি। অনেক কে কেন্দ্রে ঢুকতে দেয়নি, যারা ঢুকতে পেরেছে তারা দেখেছে তার ভোট কেউ দিয়ে ফেলেছে। ধিক ধিক।



কামাল উদ্দিন লিখেছেন : বেলা ১১:৩০রাজধানীর সিদ্ধেশ্বরী গার্লস কলেজ কেন্দ্রে নির্দিষ্ট প্রার্থীর পক্ষে ব্যালটে ব্যাপকভাবে সিল মারার খেলা



আসিফ খান রূপক লিখেছেন : আমার এলাকায় ছাত্রলীগ কেন্দ্র দখল করে সিল মারছে মহাখালি টিএন্ড টি স্কুল



নাসিম লিখেছেন : একটা কেন্দ্রের সাথে বাসা সকাল থেকে দেখছি আওয়ামী সন্ত্রাসীরা সবাই কে পেটায় তারায় দিছ্ছে র্যাব পুলিশ দেখছে আর বাশি বাজায় এই হল এদের কাজ আমরা বুঝি সন্ত্রাসী কারা ওরা দেখেও বুঝেনা ।



হাফিজুর রহমান লিখেছেন : বিনা বাধায় ভোট দিয়ে এলাম এইমাত্র। জিগাতলা মনেশ্বর রোডে।



বাঙাল লিখেছেন : আমি তো ১ ঘন্টার বেশি সময় লাইনে দাড়িয়ে থেকে ভালোভাবেই ভোট দিয়ে আসলাম।



রিজভি লিখেছেন : কিছু কিছু জায়গায় ঝামেলা হয়েছে যা স্হানীয় সরকার নির্বাচনে হয়ে থাকে । আমি ও পরিবারের অন্যরা চট্টগ্রামে অবাধে শান্তিপূর্ণ ভাবে ভোট দিয়েছি ।



সজল লিখেছেন : ফাইজলামি পাইছে? আমার ভোট তো আমি ঠিকই দিলাম। কয়েকটা কেন্দ্রের বিশৃঙ্খলার কারনে, পুরো নগর বাসীর ভোট নষ্ট করার মানে কি? নির্বাচন না করার ইচ্ছা থাকলে প্রথমে বললেই হতো। দীর্ঘ ৭ বছর পর ১৫ মিনিট ধরে লাইনে দাড়িয়ে যে ভোট দেওয়া হলো, পরবর্তীতে বুঝা গেলে যে, ওই প্রর্থী নির্বাচন করতেছে না। তাহলে যারা নির্বাচন করতেছে, তাদের মধ্যেই কাউকে ভোট টা দিলে তাদের কাজে লাগতো। এতো মানুষের সময়ের কি কোন দাম নাই খালেদা জিয়ার কাছে? বয়কটই যখন করবেন, তখন পরাজয় মেনে নিতে আপত্তি কোথায়? বিকাল ৫ টার পরে বয়কট করলেই তো আর কারো আফসোস থাকতো না।





হাফিজুর রহমান লিখেছেন :আমার এলাকার ভোট কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্ট নিজ হাতে আমার ভোটের কাগজ ভাঁজ করে দিলেন। দোষারোপ করাটা যেন আমাদের সহজাত স্বভাব হয়ে গেছে!



সামিন ওসমান লিখেছেন : গেলাম ভোট কেন্দ্রে দেখলাম, ছাত্রলীগের গুন্ডারা পিস্তল কোমরে আর উস্কানি মূলক কথাবাত্রা!! সাথে সাথে স্থান ত্যাগ করলাম! এই হচ্ছে দেশের অবস্তা! আমর গুষ্টির কেও আজ ভোট দেয় নাই, আতঙ্কে !!!



রতন লিখেছেন : নির্বাচন একদম সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে.. কিন্তু কেন যে আমার ভোটটা আমি দিতে যেয়েও পারলাম না, তা বুঝতে পারলাম না। দোষটা আসলে আমারই। আমার গায়ে শক্তি ছিল না, তাই ওরা আদর করে বের করে দিল আর আমি তাই মেনে নিয়ে চলে এলাম।



ইমরান লিখেছেন : আমি তো বিনা বাধায় ভোট দিয়ে আসলাম। কোথায় কি ? রিগিং একটু আধটু হয়েছে কিন্তু গলা ফাটিয়ে বলার মত না। আমার মনে হয় নির্বাচনে বিএনপি'র অংশগ্রহণ এবং বয়কটের নাটক সাধারন মানুষের উপর আরেক দফা হামলা করার অজুহাত বানিয়ে দিয়েছে।



ফাল্গুনী রহমান লিখেছেন : সকাল ১০ঃ৩০ মিনিটের দিকে ভোট দিলাম ধানমণ্ডি হাই স্কুল কেন্দ্রে। কোন বাধা পাইনি। কোন অনিয়ম দেখিনি।



পার্থ লিখেছেন : সিদ্ধেশ্বরী গার্লস স্কুল কেন্দ্রে ভালভাবেই ভোট দিয়ে আসলাম, কোন বাধা পাইনি, কেউ কিছু বলেনি। তাছাড়া অনেক লোককেই তো দেখলাম ভোট দিয়ে যাচ্ছে।



গোলাম মুস্তফা লিখেছেন : আমার ভোট প্রদান ঘটনাঃ দুপুর ১২ টা ৩০ মিনিটে উত্তরায় আমি যেখানে একটু ভয়ে ভয়ে ভোট দিতে গেলাম সেখানে কেউ আমার দিকে যেন একটু ফিরেও তাকাল না। উৎসব মুখর ভোট চলছে। টিভিতে বিএনপির সংবাদ সম্মেলন, নির্বাচন বয়কট, ভোট ডাকাতি ইত্যাদি দেখে শুনে আর ভোট দেয়ার আগ্রহ ছিল না। তবু কাজের কারণেই গিয়ে দেখি এই কেন্দ্রে ভোট দিতে বিন্দুমাত্র সমস্যায় পড়তে হয় নি। কোথাও কোন সমস্যা দেখলাম না। মনে হল এই কেন্দ্র ছাড়া অন্য সব কেন্দ্রে সমস্যা হচ্ছে। তিনজন পরিচিতকে ফোন দিলাম, তারাও বল্ল, না কোন সমস্যা হয় নি। নির্বিঘেই ভোট দিয়েছে তারা। একজন আমাকে ফোন করে বল্ল, অনিয়মের অভিযোগে তাদের কেন্দ্র বাতিল ঘোষিত হওয়ায় সে ভোট দিতে পারে নি।



কাশফিয়া রাহমান লিখেছেন : মগ মার্কায় ভোট দিয়ে বের হয়ে শুনলাম বিএনপি নির্বাচন বর্জন করেছে ! আগে জানলে ভোট দিতেই যেতাম না।



আজিজুল হক লিখেছেন : আমি যে প্রায় ঘন্টাখানেক লাইনে দাড়িয়ে ভোট দিয়ে আসলাম!!!!



হাসান লিখেছেন : ভোট দিয়ে এলাম। বন্ধুর ফ্যামিলিসহ। মজা হলো।



হাফিজুল ইসলাম লিখেছেন : আজকে প্রথম ভোট দিলাম, আমাদের এখানে শান্তিপূর্ণ ভোট হইছে। আমার মনে হয় বিএনপি আবারো ভুল করেছে ।

মন্তব্য ৫৯ টি রেটিং +৫/-০

মন্তব্য (৫৯) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০০

সাবু ছেেল বলেছেন: বিনা বাধায় ভোট দিয়ে এসেছি।চারদিকে দেখেছি শুধু বিম্পির পলাপাইন।আওয়ামী লীগের পোলাপানদের সংযম আমাকে মুগ্ধ করেছে।দেশবাসী অপেক্ষা করছে পরবর্তী পেট্রোল বোমা হামলা কিভাবে পিছন দিক দিয়ে ভরে দেওয়া যায়!

২৮ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:৪০

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ ভাই সাবু ছেলে মন্তব্যের জন্য । পত্রিকায় এক ধরণের খবর দেখতে পাচ্ছি, মনে হচ্ছে ভোট কেন্দ্রের পরিস্থিতি ভাল নয় । তাই প্রত্যক্ষদর্শীদের মুখ থেকেই শুনতে চাচ্ছি তাদের অভিজ্ঞতা ।

২| ২৮ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:৫৫

এইচ তালুকদার বলেছেন: সকালেই ভোট দিয়ে এসেছি,কোন ধরনের অসঙ্গতি চোখে পরে নি,আইনশৃঙ্খলা রক্ষা কারী বাহিনীকেও যথেষ্ঠ তৎপর মনে হয়েছে।

২৮ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:১৭

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ । কোন কেন্দ্রে ভোট দিতে গিয়েছিলেন ? ভোটারদের উপস্থিতি কেমন ছিল ?

৩| ২৮ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৩:১০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আমার কেন্দ্রে ভোট দিয়ে আসলাম সকালে। নিজের চোখে তেমন সমস্যার ঘটনা দেখি নি। তবে শুনলাম অন্য দিকে নাকি ঝামেলা হচ্ছে!

২৮ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:২৫

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ কাভা ভাই । প্রথম আলো, ডেইলি স্টার এমন কি বিডি নিউজ ২৪ এর মত অনলাইন নিউজ পোর্টালগুলো দেখে মনে হচ্ছে ভোট যা তা হয়েছে । এটার আরেকটা কারণ হলো, যে সব কেন্দ্রে গন্ডোগোল হয়েছে নিউজগুলো সেই ঘটনা গুলোকেই হাইলাইট করছে বেশী । গন্ডোগোলহীন কেন্দ্র মানে খবরহীন কেন্দ্র । পত্রিকার দৃষ্টিকোন থেকে এটা হয়তবা ঠিকই আছে ।

তবে, প্রথম আলোর পাঠকদের অনলাইনে মন্তব্য দেখে মনে হল, ভোট দিয়ে এসে মন্তব্য করা লোকের সংখ্যা নগন্য । হয়ত, আমার মতো বিদেশ বিভুইয়ে বসে থাকা, আফিস ফাকি দিয়ে মন্তব্য লেখা লোকেরাই সেখানে সংখ্যা গরিষ্ঠ ।

৪| ২৮ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৫:১৮

আলাপচারী বলেছেন: ভোট দিতে গিয়ে দেখি কাফী নেই আমার এলাকায়। বাধ্য হয়ে সাঈদ খোকনকে দিলাম। কাউন্সিলর দিলাম স্বতন্ত্র প্রার্থীকে। মহিলা কাউন্সিলর দিলাম বি এন পি-র প্রার্থীকে। মহিলা আগের বারও ছিলেন এব্ং ভালো করেছেন।

২৮ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:৫৩

শ্রাবণধারা বলেছেন: আপনার ভোট দেবার ধরণটা খুব ভাল লাগলো আলাপচারী ভাই ।

দল না দেখে প্রার্থীদের যোগ্যতা, তুলনামূলক কাজ বা অভিজ্ঞতার বিচার করাটাই সিটি করপোরেশন নির্বাচনের লক্ষ্য হওয়া উচিত ছিল । কিন্তু দূঃখের বিষয় আমদের দেশে ভোটের মনস্তত্ব মূলত ক্ষোভ নির্ভর । হয়ত মধ্যবিত্তের ক্ষেত্রেই কথাটা বেশি প্রযোজ্য । যাদের কে ঘৃণা করি তাদের বিরোধী পক্ষকে ভোট দেব - সে যে লোকই হোক না কেন ।

কিন্তু প্রার্থী তালিকা থেকে কাফীর নাম বাদ পড়লো কি করে আপনার এলাকায় ?

৫| ২৮ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৪৪

এইচ তালুকদার বলেছেন: শ্যামলী আইডিয়াল স্কুল কেন্দ্রে ভোট দিয়েছি । আমি সকাল সাড়ে আটটার দিকে ভোট দিয়েছি,সঠিক সংখ্যা বলতে পারবো না তবে লাইনে দারিয়ে অপেক্ষা করতে হয়েছে,আর হ্যা গন্ডোগোলের খবর গুলোই হাইলাইট করা হচ্ছে।

২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:৩২

শ্রাবণধারা বলেছেন: বিএনপি যে এত সাতসকালে নির্বাচন বর্জন করবে, তা আসলে কল্পনাও করিনি ।

এখন দিন শেষে মনে হচ্ছে, এত উৎসাহ উদ্দীপনা, প্রচার, গন সংযোগ, পরিশ্রম এর মানে কি দাড়ালো ? কিছুই না - আমরা আবারও পিছনের দিকেই হাটলাম ।

৬| ২৮ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৭:৪৪

আহমেদ জী এস বলেছেন: শ্রাবণধারা ,




আমি ভোট দিইনি । কেন দেইনি তার বয়ান আছে আমার ব্লগের লেখায় ।

তবে আমার কাছের ভোট কেন্দ্রে গিয়েছিলুম । দেখতে, কি হচ্ছে না হচ্ছে । সব শান্ত , কোথাও তেমন কাছু চোখে পড়েনি । লোকজন যাচ্ছে , আসছে । প্রায় সবাই ই আনিসুল হকের পক্ষে ।
আমি যদি ভোট দিতুম তবে আনিসুল হককেই দিতুম কারন ভদ্রলোক অনেক পরিশীলিত একজন মানুষ ।

২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ৮:২৮

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ । আপনার "একালীয় গণতান্ত্রিক চরিত্রের স্বরূপ" লেখাটি পড়লাম । কিছুটা হয়ত ভোট না দিতে যাওয়ার কারণটা টের পেলাম । আপনার ভাবধারার কাছাকাছি লোকেরাও কিন্তু ভোটে অংশ নিয়েছে । কাফী বা সাকিকে ভোট অবশ্যই দেওয়া যেত বলে মনে করি ।

গনতন্ত্রের যে খারাপ দিকগুলো আপনি উল্লেখ করেছেন, তার অনেকগুলোই শুধু মাত্র জবাবদিহিতাকে নিশ্চিত করতে পারলেই কমিয়ে আনা সম্ভব বলে মনে করি ।
আর হ্যা, বহুদিন তত্ত্বের সাথে ঘর করেছি, উইটোপিয়ার জগতে বাস করেছি, এখন বাস্তবতাকে মোকাবেলা করে বাচঁতে চাই ।

৭| ২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:০৯

আরজু পনি বলেছেন:

আমি সকাল থেকে মানসিকভাবে তৈরি ছিলাম ভোট দেবার জন্যে। সারাক্ষণ টিভির খবরে চোখ রাখতে গিয়ে বেলা বাড়ার সাথে কনফিউজড হয়ে গিয়েছিলাম।

এক প্রতিবেশী জীবনের প্রথম ভোট দিয়ে এলো ।

যখন ভোট কেন্দ্রে (ঢাকা কলেজ) গেলাম তখন চারটা বাজতে ১২ মিনিট বাকী। কিন্তু তখনও আমার ভোট কেউ দেয়নি । আমার ভোটটি আমি নিজেই দিয়েছি।
যাদের কাছ থেকে ব্যালট পেপার নিয়েছি তারা নিজেরা বলছিলেন ৫০ শতাংশ ভোট সেই কক্ষে পড়েছে।

কেন্দ্র থেকে বেড়িয়ে আসছি আর ৮ মিনিট বাকী আছে তখনও কাউকে কাউকে দেখেছি ভোট দিতে রুম খুঁজছেন।



কেন্দ্রে কোন ঝামেলা চোখে পড়েনি।

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:২৪

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ আরজুপনি । দিন শেষে দেখতে পাচ্ছি, ভোট গননায় বিএনপির প্রার্থীরা প্রচুর ভোট পেয়েছে । বেলা ১২টার দিকে নির্বাচন বর্জনের ঘোষণা দেয়ার পরও বিএনপি'র প্রাপ্ত ভোটের সংখ্যাটা, আমার মতে, বিএনপি'র, নির্বাচন বর্জনের ঘোষণাকেই প্রশ্নবিদ্ধ করছে । বিএনপির এই ভোটগুলো নিশ্চয়ই ছাত্রলীগের ক্যাডার বা তাদের ভাড়া করা লোকেরা দিয়ে দেয়নি ?

তবে, আপনি যেহেতু ভোট দিতে গিয়েছিলেন নির্বাচন বর্জনের ঘোষণা আসার পরে, তখন কার্যত যুদ্ধটা তার আগেই, মাঝপথে ভণ্ডুল হয়ে গিয়েছিল ।



৮| ২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:২৭

বিডি আইডল বলেছেন: আপনারা কি আসলেই অন্ধ না অন্ধ হয়ে থাকার ভান করছেন সবাই?!???


http://www.prothom-alo.com/bangladesh/article/515038/হতাশ-নির্বাচন-কমিশনের-কর্তারাও

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৩৪

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য । প্রথম আলোর খবরগুলোর দিকে চোখ রাখছিলাম সকাল থেকেই । আমার মতে প্রথম আলোর খবরগুলো যেটা জানাচ্ছে তা হলো, ভোট আজ মোটেও ফ্রি এন্ড ফেয়ার হয়নি ।

এই তথ্যটা মেনে নেওয়ার পরেও প্রত্যক্ষদর্শীর বয়ান থেকে জানতে চাচ্ছিলাম, সেই আনফেয়ারনেসের মাত্রা কতখানি ছিল। মজার ব্যাপার হলো মাত্রার প্রশ্নটা করায় দেখলাম নতুন কিছু তথ্য উপাত্ত যোগ হলো ।

৯| ২৮ শে এপ্রিল, ২০১৫ রাত ১১:২৮

বিডি আইডল বলেছেন: http://www.prothom-alo.com/bangladesh/article/515038/হতাশ-নির্বাচন-কমিশনের-কর্তারাও

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৩৬

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ । এই হতাশার মধ্যেও আমি কিন্তু কিছু আলো দেখতে পেলাম । তারা হতাশ মানে খুব সম্ভব তারা চেষ্টা করেছে ।

১০| ২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:১৩

সেলিম আনোয়ার বলেছেন: খালেদা জিয়া ৫তারিখের নির্বাচন বয়কট করে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন সেটি আজ প্রমান হলো ।দ্রুত স্বৈরাচারের পতন হোক ।চাটুকাররা মানুষে পরিণত হোক ।

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৪৩

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ সেলিম আনোয়ার ভাই । আপনার লেখা কবিতার এবং বুদ্ধিপ্রতিবন্ধীদের দলকানা পোস্টে আপনার উচিত কথার / মন্তব্যের ফ্যান আমি । খালেদা জিয়ার ৫ তারিখের নির্বাচন বয়কটের সিদ্ধান্তের ব্যাপারে মন্তব্য না করেও বলতে পারি, আজ মাঝ পথে নির্বাচন বর্জনের ঘোষণা সঠিক ছিল না ।

আমার কেন যেন মনে হয়, এই সিদ্ধান্ত হয়তবা লন্ডন থেকেও আসতে পারে ।

আর হ্যা স্বৈরাচারের এবং স্বৈরাতান্ত্রিক মনোভাবের পতন অবশ্যই চাই ।

১১| ২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:২১

মনিরা সুলতানা বলেছেন: আমার ভোট আমি দিবো, তোমার ভোট ও আমি দিব।
বিডি আইডল বলেছেন: আপনারা কি আসলেই অন্ধ না অন্ধ হয়ে থাকার ভান করছেন সবাই?!???


http://www.prothom-alo.com/bangladesh/article/515038/হতাশ-নির্বাচন-কমিশনের-কà¦

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৫০

শ্রাবণধারা বলেছেন: হে হে :)। হ্যা মনিরা সুলতানা আপু, এমন অভিযোগ আজ অসংখ্য এসেছে । সাত সকালে কোন একটা মন্তব্যে ব্লগার ঢাকাবাসীও আজ ভোট দিতে গিয়ে দেখেছেন তার ভোট আগেই দেওয়া হয়েছে ।

আর আমরা হয়তবা অন্ধ না হলেও অন্ধকারে আছি, আর তাই আলোর সন্ধান করছি । অন্ধের লাঠি দিয়ে মারামারি না করে, খুব সরু কিন্তু অবশ্যম্ভাবীভাবে বিদ্যমান সেই যুক্তি, বুদ্ধির সিড়িটাকে খুজছি যা আমাদের আলোয় নিয়ে যাবে ।

১২| ২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১২:৩৪

রঙতুলি বলেছেন: Click This Link বেশি কস্টের কাম কি।

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ২:৫৭

শ্রাবণধারা বলেছেন: তা ঠিক ভোট দিতে যাওয়াটা বেশ কষ্টেরই কাজ । কিন্তু কোন কোন দেশে নাকি (খুব সম্ভব সিঙ্গাপুর তাদের একটা) ভোট না দিতে গেলে পুলিশ ধরে নিয়ে যায় । হেহে :) আমদের দেশে অবশ্য উল্টা, মাঝে মাঝে পুলিশ ভাগিয়েও দেয় ভোট কেন্দ্র থেকে ।

গনতন্ত্রের চর্চায় ভোটের অধিকারটা গুরুত্বপূর্ণ একটা ব্যাপার, যদিও আমাদের দেশের গনতন্ত্রে এটা এখনও খুবই নিম্নস্তরে রয়ে গেছে । কিন্তু ইনশা'আল্লাহ আমাদের অবস্থারও উন্নতি হবে ।

১৩| ২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ১:৫১

সচেতনহ্যাপী বলেছেন: দেশে নেই,তাই সেই ঝামেলাও নেই।। তবে বাসার আর কেউ "রকম-সকম"দেখে ঘর থেকেই বের হয় নি।।

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৩:২২

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ সচেতনহ্যাপী ভাই । মিডিয়ায় রকম-সকম দেখে আজ অনেকেই সম্ভবত ভোট কেন্দ্রে না যাওয়ার সিদ্ধান্তই নেয়। কিন্তু সাহস করে যারা ভোট কেন্দ্র পর্যন্ত গিয়েছে তাদের অনেকেই কিন্তু ভোট দিতে পেরেছেও । বিএনপির প্রার্থীদের পাওয়া ভোটের সংখ্যাটা কিন্তু তাই বলে । এই সংখ্যাটা নিশ্চয়ই অনেক বাড়তো, যদি তারা ভোট বর্জনের সিদ্ধান্ত না নিত, আর জনগনও সাহস করে ভোট কেন্দ্র পর্যন্ত যেত ।

"সাহস করে" কথাটা উল্লেখ করতে হচ্ছে একারণে যে আমাদেরকে ভয়ের পরিবেশে রাখা হয়েছে । এ থেকে বের হয়ে আসার জন্য আর কি করার আছে আমাদের, "সাহস করা" ছাড়া ।

১৪| ২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৩:১০

বিডি আইডল বলেছেন: ফার্স শব্দটির মানে বুঝেন? হাসিনা নির্বাচনকে সেটাতে পরিণত করেছে। এই নির্বাচন বিবেকবান যে কেউই বর্জন করা উচিত। আপনি অন্ধ বলেই আপনার মনে হয়েছে এই সিদ্ধান্ত লন্ডন থেকে এসেছে বা বিএনপির নির্বাচনে থাকা উচিত ছিলো। মিডিয়ার সেন্সরশিপের ভিতরেই নির্বাচনের মকারির যে চিত্র ফুটে উঠেছে আজ, কোন সভ্য দেশ হলে রাস্তায় সব মানুষ আজ নেমে পড়তো এর প্রতিবাদে।

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৩:৪১

শ্রাবণধারা বলেছেন: ভাই রাগেন কেন ? calm down । আপনার দেওয়া তথ্যকে কিন্তু আমি অস্বীকার করিনি । আপনি যা দেখছেন আমিও তাই দেখছি । অবশ্য যদি আপনি আমার মত বিশ্বাস করেণ যে উপরে ব্লগার এবং প্রথম আলোর অনলাইন পাঠকদের অভিজ্ঞতা (হাইপোথেটিক্যালি) সমান ভাবে সত্য । সে ক্ষেত্রে আমাকে হয়ত অন্ধ বলা যাবেনা ।

এখন এই দেখা থেকে যে সিদ্ধান্ত, তাতে আমাদের ভিন্ন মত থাকতেই পারে, এই ভিন্নতা গনতন্ত্রের "বিউটি", তার ক্ষতির কারণ নয় একেবারে । এখন কথা হলো, এই ভিন্নতাকে আপনি যদি না মেনে নেন ( বাল-পন্থীদেরও অনেকেই মানে না ) তাহলে আমরা আমাদের আলোচনায় আগাবো কি করে ???

১৫| ২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৩:৪৬

সচেতনহ্যাপী বলেছেন: @শ্রাবন, এটাই আমাদের পরিনতি।। আমরা যতই চিৎকার করে পৃথিবীকে জানাই না কেন, আসলে ভয় এবং বিভিন্ন গেরোর মাঝে পড়ে আছি।। ধন্যবাদ।।

২৯ শে এপ্রিল, ২০১৫ রাত ৩:৫৮

শ্রাবণধারা বলেছেন: সচেতনহ্যাপী ভাই, পরিনতি কথাটা পরিসমাপ্তির মত শোনায় বলে কথাটাকে আমি "অবস্থা" শব্দ দিয়ে পরিবর্তনের পক্ষপাতী ।

ভয় আর গেরো কোনটাই স্থায়ী নয়, একটু চেষ্টা করলেই দুটোই কাটে । আমাদেরও কাটবে ইনশা'আল্লাহ ।

১৬| ২৯ শে এপ্রিল, ২০১৫ ভোর ৬:৫৯

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দেখুন এখানে যারা বলছেন ভোট ঠিক ভাবে হয় নি, সেটা বলার মত উপযুক্ত প্রমাণ হয়ত তাঁদের কাছে অবশ্যই আছে। এখন ব্যাপার হচ্ছে, আমার এলাকায় আমি যা দেখেছি, ঠিক তাই বলেছি।

আমি যখন ভোট দিতে যাই তখন ১১টার মত বাজে। এলাকার প্রায় অনেককেই আমি ভোট কেন্দ্রে যেতে দেখেছি। কিন্তু দুপুরের পর যখন আমার এক মামা ভোট দিতে গেলেন, তখন বললেন অনেকেই ভোট দিতে গিয়েছিল, কিন্তু যখন শুনলো বিএনপি নির্বাচন বর্জন করেছেন, তারা সেখান থেকে কিছুটা হতাশ হয়ে চলে এসেছেন। কারন তাঁদের পছন্দের প্রার্থী ছিল মির্জা আব্বাস।

সুতরাং খবরের কাগজ যেমন ফ্যাক্ট বলছে, তেমনি প্রতক্ষ্যদর্শী হিসেবে আমাদের অনেকেই বক্তব্যও একটা ফ্যাক্ট। এখন কোন বক্তব্য কার পক্ষে যাবে আর কার বিপক্ষে যাবে বিবেকবার সাধারন জনগন হিসেবে এটা নির্ণয় করা খুব কঠিন। তবে ব্যক্তিগত ভাবে আমি চেয়েছিলাম অন্তত এই নির্বাচনটা তুলনামুলক ভাবে ফেয়ার হোক। এখানে সরকারী প্রভাব বিস্তারের যে সকল অভিযোগ উঠেছে তা সত্যি নিন্দাজনক।

আপনি সংবাদ প্রচারের যে কথা বলেছেন, সেটা ফেলে দেয়ার মত না। দূর্ঘটনা বা বিচ্যুতি-ই সংবাদ- এটাই বাস্তবতা।

২৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:৪৯

শ্রাবণধারা বলেছেন: প্রত্যক্ষদর্শীর বয়ান জানাটাই এই পোস্টটার উদ্দ্যেশ্য ছিল কাভা ভাই । সমস্যা হলো উদ্দেশ্যের চেয়ে আমরা বিধেয় নিয়ে কথা বলতে পছন্দ করি বেশি, যে বিধেয়টা নিজের সুবিধামত আমরা আগেই বানিয়ে রেখেছি । তথ্য উপাত্ত বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেবার ক্ষমতা জাতি হিসেবে আমাদের একেবারে নেই ।

নির্বাচন নিয়ে প্রথম আলোর রিপোর্টগুলোকে আমার ফ্যাক্ট বলেই মনে হয়েছে এবং অবশ্যই আপনাদের অভিজ্ঞতাকেও, তার সাথে এখন যোগ হয়েছে প্রাপ্ত ভোটের সংখ্যাও । একদিকে ভোট ডাকাত আর একদিকে ভোট বর্জনকারী অতি উৎসাহীরা - অথচ মাধখানের হতাশ হয়ে ভোট কেন্দ্র থেকে চলে আসা লোকেরাই যে ভোটের ফলাফলে বেশি প্রভাব রাখে সে খেয়াল কারও নেই ।

১৭| ২৯ শে এপ্রিল, ২০১৫ সকাল ৮:৩১

মোহাম্মদ মজিবর রহমান বলেছেন: দেশের বাইরে থাকার কারণে ভোট দিতে পারি নাই ।
চারপাশের ছবি/কথা দেখে /শুনে মনে হচ্ছে আওয়ামী লীগ খুবই জনপ্রিয় দল, তাহলে তো নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে সমস্যা হবার কথা না ।

২৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:৫৫

শ্রাবণধারা বলেছেন: আওয়ামী লীগ তার জনপ্রিয়তা তীব্রভাবেই হারিয়েছে , কিন্তু তার মানে এই নয় যে বিএনপি তার কোন কাজে কর্মে জনপ্রিয়তা অর্জন করেছে । বিএনপি ক্ষমতায় থাকলে সেও তীব্রভাবেই জনপ্রিয়তা হারাতো । মাত্রায় কোনটা বেশি হতো, নিশ্চিত নই ।

নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিলে আওয়ামী লীগ হেরে যাবে বলেই সেটা তারা করতে চায় না , যেমন চায়নি বিএনপি......।

১৮| ২৯ শে এপ্রিল, ২০১৫ সকাল ১১:০৪

টি এম মাজাহর বলেছেন: চাটুকার ভাইদের বলছি, এবারের নির্বাচনে আপনাদের অনেক বন্ধুই নির্বাচনী কাজে গেছিলো, একটু তাদের সাথে কথা বলে দেখতে পারেন, কি পরিমাণ বিব্রতকর অবস্থায় তারা পড়েছিলো। পা টাটাদের অন্ধ সমর্থন ছাড়া আর কিছুই দেবার নাই। ওদের বিবেক আগে মরে যেতে হয়।

২৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:৫৮

শ্রাবণধারা বলেছেন: ভাই, চাটুকার আর পা-চাটারা তো ভোট ডাকাতি শেষে সেলিব্রেট করতে ব্যস্ত । এই ব্লগে তাদের দেখতে পাওয়ার কথা নয় ।

আর আপনি যদি বিশেষভাবে চক্ষুষ্মান হন, তাহলে আমাদের জানান আপনি কি দেখেছেন যা আমরা দেখিনি ..........।

১৯| ২৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১২:৩৭

যান্ত্রিক বলেছেন: ঢাকার খিলগাঁও এলাকার সি ব্লকে দুপুর ১-তায় ভোট দিতে গিয়ে দেখি কেন্দ্রের গেট বন্ধ করে দেয়া হয়েছে। আশেপাশে কিছু ছেলে দাঁড়িয়ে ছিল, তাদের জিজ্ঞেস করায় বলল, ভোট নেয়া শেষ। আমি বললাম, আমার ভোট এখনো দেই নি। তারা বলল, সবার ভোট দেয়া হয়ে গেছে। আমি বিফল মনোরথে বাসায় চলে আসলাম। আশে পাশের বন্ধুদের ফোন দিলাম। তাদের মধ্যে যারা সকালে ভোট দিয়েছে তারা নিজেদের ভোট দিতে পেরেছে, যারা আমার মতো দুপুরে বা তার পরে গিয়েছে তারা ভোট দিতে পারে নি।

আমার এক বন্ধু উত্তরায় থাকে, সেও একই পরিস্থিতির কথা বলল, সেও নিজের ভোট দিতে পারে নি।

আমার কাছে যেটা মনে হয়েছে, যারা সকালের দিকে গিয়েছেন, তারা সহজেই ভোট দিয়েছেন। কিন্তু দুপুরের পর থেকেই মূলত ভোট ডাকাতি শুরু হয়েছে।

২৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ২:৫৪

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ যান্ত্রিক ভাই আপনার অভিজ্ঞতা শেয়ার করার জন্য । হাজারো গনমাধ্যম, বিদেশি কূটনীতিক, সিভিল সোসায়টির সামনে সরকারী দল বুক ফুলিয়ে ভোট ডাকাতিতে অংশ নিয়েছে, আর বাংলার ফুলিশ বাহিনী তাদের সহযোগীতা করেছে ।

তবে আমাদের প্রধানমন্ত্রী বলেছেন, ‘শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ভোটে’ ঢাকা ও চট্টগ্রামের ভোটাররা তাদের প্রত্যাখ্যান করেছে । "

হায়রে দূর্ভাগা জাতি ....।

২০| ২৯ শে এপ্রিল, ২০১৫ দুপুর ১:০৪

বিদ্রোহী ভৃগু বলেছেন: প্রথমে একজন প্রার্থীর অবস্থা জানুন....

"ছাত্রলীগ-যুবলীগ কর্মীদের হামলার শিকার হন আওয়ামী লীগের বিদ্রোহী কাউন্সিলর প্রার্থী হাজী মোহাম্মদ সেলিম। টিফিন ক্যারিয়ার প্রতীক নিয়ে ৪২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন সাবেক এ কমিশনার। গতকাল দুপুর ১১টা ৪০ মিনিটে কবি নজরুল বিশ্ববিদ্যালয় ভোটকেন্দ্রের ভেতরে আক্রান্ত রক্তাক্ত মোহাম্মদ সেলিম বলেন, সকালেই ভোটকেন্দ্র দখলে নেন যুবলীগ, ছাত্রলীগের কর্মীরা। ছাত্রলীগ কর্মীরা ইলিশ মাছ ও কাউন্সিলর পদে ইয়ার মোহাম্মদের ঘুড়ি মার্কায় সিল মেরে ব্যালট পেপার ধরিয়ে দিচ্ছিলেন ভোটারদের হাতে। এ সময় তারা ভোটারদের বলছিলেন, পছন্দের মহিলা কাউন্সিলরের প্রতীকে সিল মেরে ব্যালট পেপার বাক্সে ফেলে দিতে। এমন খবর শুনে আমি কবি নজরুল কলেজ কেন্দ্রে আসি। আমাকে মারধর করে আটকে রাখে তারা। ষাটোর্ধ্ব বয়সের মোহাম্মদ সেলিম এ সময় ৬৪৯ নম্বর কেন্দ্রে কবি নজরুল কলেজের পূর্বদিকের ভবনের নিচ তলায় একটি বেঞ্চে বসেছিলেন। আর বাইরে কলেজের মাঠে তখন ছা্‌ত্রলীগের শত শত কর্মী ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগানে কাঁপিয়ে তুলছিলেন কবি নজরুল কলেজ ভোটকেন্দ্র।"

প্রার্থীরই এই হাল ভোটারের বেইল কই???????

আকলমন্দকে লিয়ে ইশারাই ক্বাফি! (প্রার্থী ক্বাফি নন) মানে যথেষ্ট ;)

যদি কেউ বুঝতে চায়! আর যদি জেগে ঘুমায় তবে আর কি - !!!!

২৯ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৪:৫১

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ বিদ্রোহী ভৃগু ভাই আপনার মন্তব্যের জন্য । ঘটনাটা কালই জেনেছিলাম । আপনি ভোট দিতে গিয়ে কি দেখলেন জানান নি ।

জনগন যে ক্ষমতার উৎস তা বাংলাদেশে একদল দূষ্কৃতিকারীর হাতে কুক্ষিগত হয়ে গেছে । আমরা যদি শুধুই সে ক্ষমতা শুধু মাত্র দুই হলের হাতে বদলের ক্রীড়ানক হই, তাহলে ভোট ডাকাতির এ খেলা চলতেই থাকবে আর আমরা নিজেরা মারামারি করে মরবো ।

২১| ২৯ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:৩৪

িবর্ন জামান বলেছেন: আমি বেচে গেছি, আমি সিটির বাহিরের ভোটার .।.।

২৯ শে এপ্রিল, ২০১৫ সন্ধ্যা ৬:৪২

শ্রাবণধারা বলেছেন: নাহ বাচেঁন নি , আমরা সবাই ধরা খাওয়া - যারা এই প্রক্রিয়া থেকে সরাসরি লাভবান হচ্ছে, তারা ছাড়া ।

২২| ১০ ই মে, ২০১৫ বিকাল ৫:৩৫

চাঁদগাজী বলেছেন:


এটা কি জনতার জন্য ভোট ছিল? আমি তো ভাবছিলাম যে, শেখ হাসিনা আমাদের ম্যাডামকে মোয়া ধরায়ে দিয়েছেন।

২৩| ১৯ শে মে, ২০১৫ রাত ২:৩৮

চাঁদগাজী বলেছেন:



একটা সমস্যা হলো, শেখ হাসিনা কোন সাহসে খালেদা জিয়াকে ক্ষমতায় আসতে দেবে? খালেদা জিয়া কি করবে, হাসিনা হয়তো বুঝতে পারে না।

১৯ শে মে, ২০১৫ রাত ২:৪৯

শ্রাবণধারা বলেছেন: চাঁদগাজী ভাই, পয়েন্টটা ঠিকই আছে ।

তবে খালেদা, তারেকেরা কি করতে পারে তা যেমন সামান্য চিন্তাশীল মানুষেরা ধারণা করতে পারে, তেমনি হাসিনা এবং তার চেলা চামুণ্ডেরাও নিশ্চয়ই ভাল ফোরকাস্ট করতে পারে .......।

২৪| ১৮ ই সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:১৫

কালীদাস বলেছেন: শুনেছিলাম অনেক জাল ভোট পড়েছে, ডিটেইলস খোজ নেয়ার আগ্রহ হয়নি। হে হে, বাংলাদেশে আজ পর্যন্ত কোন ইলেকশনে ভোট দেইনি। ২০০৮/০৯ এর ইলেকশনে সেন্টার পর্যন্ত গিয়েছিলাম, প্রায় ফাঁকা ছিল; গার্ড ডাকছিল আসেন আসেন, ঐখান থেকে ব্যাক করেছি :D ঐ ইলেকশনে না ভোটের ফ্রিকোয়েন্সি খুব অবাক করেছিল আমাকে :|

প্রথম আলোর কমেন্ট সেকশন খুবই ইন্টারেস্টিং। নিজেদের সুশীলতার সাথে না মিললে কমেন্ট পাবলিশ করে না আর প্রায় কমেন্ট মডারেট করে নিজেদের মত করে পাবলিশ করে, যেটা কমেন্টের মানেই চেন্জ করে ফেলে। আমার বিস্তর টাকা থাকলে কেস করতাম ওদের কমেন্ট ফিক্সিং এর ব্যাপারে X((

২৫| ১৭ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৩০

চাঁদগাজী বলেছেন:

আগামী লোকেল ভোটে যেসব বিএনপি চেয়ারম্যান হবে, তারা ২ বছরের মাঝে জেলে চলে যাবে।

১৭ ই নভেম্বর, ২০১৫ রাত ১০:৪৫

শ্রাবণধারা বলেছেন: :) :) হয়ত তাই......অবস্থাটা সেরকমই।

ভোট জিনিসটা ভাল, কিন্তু বাংলার জনগনের ভোটের ফলাফল নিষ্ফলা........

২৬| ২৫ শে নভেম্বর, ২০১৫ রাত ৯:৪৫

বাংলার ফেসবুক বলেছেন: সময়উপযোগি লেখা ভাল লাগলো।

২৭| ২৭ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১:৩৪

চাঁদগাজী বলেছেন:

৩০ তারিখ ছোট পৌর সভাগুলোর ভোট; খালেদা জিয়া ও গয়েশ্বরের মন্তব্য আওয়ামী লীগের জয়ীর সনখ্যা বাড়িয়ে দেবে, মনে হয়।

২৮| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৬ বিকাল ৫:২২

বিজন রয় বলেছেন: নতুন লেখা দিন।

২৯| ১৩ ই এপ্রিল, ২০১৬ রাত ১০:২৭

খালি বালতিফারখালি বালতি বলেছেন: মির্জা বাড়ির বউড়া নামে এক বেশরম মাল্টির কারণে বেলের শরবত, শরণার্থী, আখের রস তিনটা নিক ব্যান হয়েছে আমার। তবুও আমি অগ্নিসারথির হয়ে চিকা মারা থামাব না। এখনকার অবস্হা দেখেন

জার্মান প্রবাসেঃ ১৬৪৬
অগ্নি সারথির ব্লগঃ ৩০৭
ইস্টিশন ব্লগঃ ১৯৫
প্রবীর বিধানের ব্লগঃ ৬১
ইতুর ব্লগঃ ৩২

আপনাদের বুঝা উচিত আপনাদের কম ভোট দেয়ার কারণে অন্যরা সুযোগ নিচ্ছে। জার্মান প্রবাসে ওয়েব সাইটটি টাকা দিয়ে ইন্টারনেটে ভোট কিনছে, ওদের প্রতিযোগিতা থেকে বহিঃস্কার করা উচিত। জার্মান প্রবাসে ব্লগ জার্মানীতে একটা চাকচিক্যময় জীবনের প্রতি ইঙ্গিত দিয়ে চলা ব্যবসায়ি এজেন্সি ছাড়া কিছু না। সেখানে অগ্নি সারথি এই ব্লগের শতাব্দির সেরা ব্লগার। সেখানে আমার ভরষা শুধু নিজেদের ব্যাক্তিগত ফেসবুক একাউন্ট টি যেখানে বন্ধু মাত্র ১০২৪ জন। আর কিছু সহব্লগার।


মাননীয় জুরি বোর্ডের প্রতি আমার আকুল আবেদন, শুধু আমাকে আর ইতুর ব্লগকে বিবেচনা করতে, বাকিরা সব কয়টা ভন্ড। একজন ব্লগার শুধু ব্যাক্তি তথা ইউজার একজন আর একটি ব্লগ হল কয়েক হাজার ব্লগারের সমন্বিত রুপ। আর বিষয়টা যেহেতু যোগ্যতার চেয়ে যোগাযোগের এর সেহেতু আমাকে জয়যুক্ত করা হোউক। একজন ব্লগার কখনোই পুরো একটা ব্লগের প্রতিদ্বন্দ্বী হয়ে টিকে থাকতে পারেনা। আশা করি আপনারাও বিষয়টা নিয়ে ভাববেন এবং আমাকে ব্লগে রেসিডেন হিসাবে নিয়োগ দেবেন।

নববর্ষের উৎসবে যাওয়ার আগে পরে আমাকে দুইটা করে ভোট দিয়ে যান, আমি জিতলে সামু জিতবে।

৩০| ০৫ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:১৫

চাঁদগাজী বলেছেন:




আপনাকে ধন্যবাদ, অনেক ধন্যবাদ

০৫ ই জুন, ২০১৬ সন্ধ্যা ৬:৩৪

শ্রাবণধারা বলেছেন: চাঁদগাজী ভাই, আপনার অভিজ্ঞতা অনেক । আপনি একজন মুক্তিযোদ্ধা এটার সম্মান অনেক বড় ।

আপনি রেসপনসেবল ব্লগিং করবেন এটা প্রত্যাশা করি । অনেক বিষয়বস্তু আপনার পছন্দ নাও হতে পারে, আপনার কাছে গুরুত্বহীন অপ্রয়োজনীয় মনে হতে পারে, সেটাকে আপনি ইগনোর করুন। কটু মন্তব্য করবেনা না দয়া করে । আপনার ব্লগ জীবন শুভ হোক ।

৩১| ১৯ শে আগস্ট, ২০১৬ সকাল ৮:৫২

চাঁদগাজী বলেছেন:



আপনাকে অনেক ধন্যবাদ; আমি কমেন্টের বেলায় আরো সঠিক হওয়ার চেস্টা করবো।

৩২| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৬ রাত ৮:৪৮

ফরিদ আহমদ চৌধুরী বলেছেন: পড়ে মন্দ লাগেনি। সবাই নিজ মত প্রকাশ করেছেন।

৩৩| ২২ শে জানুয়ারি, ২০১৭ বিকাল ৪:৪৭

শামীম সরদার নিশু বলেছেন: মন্দ নয়

৩৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৭ সন্ধ্যা ৬:০৪

বিজন রয় বলেছেন: কেমন আছেন? নতুন পোস্ট দিন এবার।

০১ লা মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:১৬

শ্রাবণধারা বলেছেন: ভাল আছি । আপনি কেমন আছেন ? লিখবো শীঘ্রই ।

৩৫| ০১ লা মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:১৩

চাঁদগাজী বলেছেন:


আপনি কি নিজের পোস্ট পড়েন না, আজকাল?

০১ লা মার্চ, ২০১৭ সন্ধ্যা ৬:২৪

শ্রাবণধারা বলেছেন: চাঁদগাজী ভাই , নিজের পোস্ট তো পড়ার কিছু নেই তেমন । তবে আপনার পোস্টগুলো সবই পড়েছি বলে মনে হয় । আপনার পোস্ট মিস করিনা তেমন । শুধু আপনার নয় অবশ্য, এই ব্লগে মোটামুটি যা কিছু পাঠ যোগ্য সবই মোটামুটি পড়ি । তবে মন্তব্য করা হয় না বেশির ভাগ সময়ই । বিভিন্ন পোস্টে অন্যদের মন্তব্যগুলো পড়ি অবশ্য ....।

৩৬| ২৯ শে মার্চ, ২০১৭ বিকাল ৫:৪৭

চাঁদগাজী বলেছেন:


জাতির উপর, মানুষের জীবনের উপর লিখুন।

৩৭| ০৮ ই মার্চ, ২০১৮ রাত ৩:৫৮

চাঁদগাজী বলেছেন:

আপনার ভালো ধারণাগুলো অপ্রকাশিত থেকে যাচ্ছে

২০ শে মার্চ, ২০১৮ দুপুর ১:০৬

শ্রাবণধারা বলেছেন: ধন্যবাদ চাঁদগাজী ভাই । এই মুহুর্তে কানাডায় বেকার জীবন যাপন করছি । অনেক কিছুই লিখতে ইচ্ছে করে বটে, কিন্তু তারপর আর হয়ে ওঠে না । তবে শীঘ্রই লিখতে পারব আশা করি । আপনি ভাল আছেন নিশ্চয়ই ?

৩৮| ২৬ শে মে, ২০২২ রাত ১:০১

রোবোট বলেছেন: নিরবাচনে কি হয়েছিলো? আর টুথব্রাশ সাহেব কি বলছিলেন?

৩৯| ২৫ শে মে, ২০২৩ ভোর ৬:৫১

খায়রুল আহসান বলেছেন: যে কোন স্তরের ভোটাভুটির উপর এখন সাধারণ জনগণের বৃহদাংশের আর কোন আস্থা অবশিষ্ট নেই। এ পরিস্থিতি থেকে সহজে বের হয়ে আসারও কোন পথ খোলা নেই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.