নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

স্বাধীন দেশে লেখায় কেউ হস্তক্ষেপ করবেন না

০৪ ঠা এপ্রিল, ২০১৩ রাত ১:৪২

দাবী ও হুকুম একটিই- ব্লগারদের মুক্তি চাই।যেটা লিখেছে সেটার জবাব লেখার মাধ্যমে দেন। কিছু বলে থাকলে সেটা পালটা জবাবের মাধ্যমে দেন। গ্রেপ্তার করে নির্যাতনের মাধ্যমে জবাব দেয়া মুক্তচিন্তার পরিচয় না।



ব্লগার'রা যদি কিছু ভুল লিখে থাকে- তাহলে আপনারা সঠিকটা লিখুন।যার যেটা খুশি সে সেটা গ্রহন করবে। ভুল লেখার কারণে ব্লগারদের এখনই শাস্তি দেওয়ার কি আছে! ৪২ বছর অপেক্ষা করুন। কথায় বলে গাইতে গাইতে গায়েন। ব্লগার'রা একদিন লিখতে লিখতে লেখক হয়ে যাবেন।ছেলে পেলেদের নিজের ইচ্ছা মতো স্বাধীনভাবে লিখতে দিন। তাদের লেখায় হস্তক্ষেপ করা উচির নয়।আপনারা রাজনীতি করছেন- ব্লগার'রা কিন্তু রাজা চেক দিতে জানে।বাঘের লেজ দিয়ে কান চুলকানো যায় না।বাংলাদেশের ইতিহাস পৃথিবীর অন্য সব দেশ থেকে আলাদা।চট্টগ্রাম নগরীতে মোটর সাইকেল শোডাউন করেছে ‘হেফাজতে ইসলামে'। এইডা কিসের শোডাউন ইসলাম রক্ষার নাকি জামাত রক্ষার? আজকাল মোল্লারা দেখি বড়লোক হয়ে গেছে? হোন্ডায় চড়ে শোডাউন না করে দু'রাকাত নামাজ পড়লে বেশী ভালো হতো।হেফাজতে ইসলামের লংমার্চ প্রতিহত করা এবং জামায়াত-শিবির নিষিদ্বের দাবিতে শুক্রবার সন্ধ্যা ৬টা থেকে শনিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশে ২৪ ঘণ্টার হরতাল ডেকেছে সেক্টরস কমান্ডার ফোরাম, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, সম্মিলিত সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল পেশাজীবী সমন্বয় পরিষদসহ ২৭টি সামাজিক সাংস্কৃতিক সংগঠন।



শুধুমাত্র ‘ইসলাম ধর্ম অবমাননাকারীকে’ সরকার শাস্তি দিতে উদ্যোগ নিচ্ছে, অন্য ধর্ম অবমাননাকারীকে নয়! মূর্তি ভাঙ্গা অথবা সংখ্যালঘুদের বাড়ি ঘরে আগুন দেওয়া লুটপাট করা জায়েজ? কীবোর্ডে টিপাটিপি না করলে তো ভালো লাগে না।কিছু মানুষকে খুশি করার জন্য ব্লগারদের গ্রেফতার করা হলো। তাদের অপরাধ তারা একটি বিশেষ ধর্মের প্রতি বিশ্বাস রাখে না । সারাদেশ দেখল তিন বিপ্লবী তরুণের চোখে জমে থাকা এক আকাশ ঘৃণার অশ্রু ।তাদের নেওয়া হলো রিমান্ডে। সর্বদাই কিছু কিছু লোক থাকবে যারা যুক্তিযুক্ত সমালোচনা দ্বারা ধর্মের বিভিন্ন অসঙ্গতি ধরিয়ে দেবে। ( মাঝে মাঝে ২/১ টা মন্দীরে আগুন না দিলে মানুষ বুঝবে কী করে যে , হিন্দু নামে এই দেশে একটা জাতি আছে । হিন্দুদের বাড়ি ঘর না জ্বালালে মানুষ ভাববে , হিন্দু ধর্ম কোন রুপকথার গল্পের শিরোণাম , বাস্তবে যার অস্তিত্ব নেই । সুতরাং. . . এদের আবার অনুভূতি?)



একটা গোরুর গলায় দশ হাত লম্বা মোটা দড়ি বাঁধা। সেখান থেকে পঁচিশ হাত দূরে এক আঁটি ঘাস আছে। কেউ ঘাস এগিয়ে দিল না, দড়ি ছিঁড়তে হলো না, অথচ গোরু অনায়াসে সেই ঘাস খেয়ে ফেলল। বল তো, এটা কী করে সম্ভব হয়?



বাংলাদেশ দণ্ডবিধির ৫৭ ও ২৯৫(ক) ধারা অনুযায়ী, ধর্ম বা ধর্মবিশ্বাসের অবমাননা করে কোনো উক্তি করলে দুই বছরের কারাদণ্ডের বিধান রয়েছে। তবে এ ধরনের কাজের জন্য আইন সংশোধন করে সাজার মাত্রা বাড়ানোর চিন্তাভাবনাও আছে। এ ধরনের অপরাধের বিচারে ঢাকায় ট্রাইব্যুনাল গঠন করে বিচারকও নিয়োগ দেওয়া হয়েছে। প্রয়োজনে চট্টগ্রামসহ অন্যান্য বিভাগীয় পর্যায়েও এ ধরনের ট্রাইব্যুনাল গঠন করা হবে।



যে তিনজন ব্লগারকে আটক করা হয়েছে- আমার বিশ্বাস তাদের হাতে এখন ল্যাপটপ দিলে, তারা আবার ভয়হীন ভাবে লিখবে- যা তারা সত্য বলে জানে, বিশ্বাস করে।অপরের বিশ্বাস দিয়ে নিজের বিশ্বাসকে আহত করার নাম হচ্ছে কাপুরুষতা।যুদ্ধাপরাধীদের বিচার দাবির সঙ্গে আস্তিকতা বা নাস্তিকতার সম্পর্ক কি?ধর্ম অনুভূতিতে আঘাত লাগার কথা বলে যদি আস্তিকেরা নাস্তিকদের বিচার চায়, তাহলে নাস্তিকেরাও তো তাদের অনুভূতিতে আঘাত দেওয়ার জন্য আস্তিকদের বিচার চাইতে পারে।যদি সকালবেলা ঘুম থেকে উঠে দেখি- সসম্মানে আমার ব্লগার ভাইদের মুক্তি দেওয়া হয়েছে! আহ !!

ভাই, আমি একজন অতি সাধারন ব্লগার।আমি শান্তি চাই।নিজের জন্ম ভূমিতে সুখে শান্তিতে বাস করতে চাই। আপনারা যুদ্ধাপরাধীদের বিচার করুন, দুর্নীতিবাজদের বিচার করুন আর নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম কমান, অন্যথায় আমাকে গ্রেফতার করুন । চারদিকে এত অনাচার আর ভালো লাগে না। জয় বাংলা ।

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা এপ্রিল, ২০১৩ রাত ২:১৮

আফজালনবীনগর বলেছেন: কি আজব আপনার যুক্তি !!! আমি যদি আপনার মায়ের বিপক্ষে লিখি আপনার ভালো লাগবে ?
আপনার এই জ্ঞান নাই যে একেক অপরাধের একেক শাস্তি??? এই দেশের আইনে তারা অপরাধী । আর যদি নিজেকে এ দেশের লোক ভাবেন তাইলে আইন কে আপনার মান্তেই হইবে । আশা করি বুঝেছেন ।

২| ০৪ ঠা এপ্রিল, ২০১৩ দুপুর ১২:২৬

সবুজ ভীমরুল বলেছেন: যদি সকালবেলা ঘুম থেকে উঠে দেখি- সসম্মানে আমার ব্লগার ভাইদের মুক্তি দেওয়া হয়েছে! আহ !!


আহারে.........নোংরা ধর্মদ্রোহীদের উপর দরদ দেখি উত্থলে উঠেছে!!

৩| ১৭ ই এপ্রিল, ২০১৩ ভোর ৪:২২

মুহসিন বলেছেন: স্বাধীনতা মানে স্বেচ্ছাচারিতা নয়। যে কেউ স্বাধীন মত প্রকাশ করতেই পারে, কিন্তু তা যেন না হয় অশালীন, কটূক্তিপূর্ণ বা আক্রমণাত্মক। সুস্থ ব্লগিং এর পরিবেশ গড়ে উঠুক, এই আমাদের প্রত্যাশা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.