নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

জীবনকে সুন্দর করে সাজানোর জন্য প্রয়োজন বই

১৬ ই জানুয়ারি, ২০১৫ দুপুর ২:৪৯

১। প্রেম আসে এই সব সামান্য তুচ্ছ খুঁটিনাটি সুত্র ধরে । বড় বড় ঘটনাকে এড়ানো সহজ , কিন্তু এই সব ছোট জিনিস প্রানে গেঁথে থাকে -ফলুই মাছের সরু চুল-চুল কাঁটার মতো। গায়ের জোরে সে কাঁটা তুলে ছুঁড়ে ফেলে দিতে গেলে , বিপদের সম্ভাবনা বাড়ে বই কমে না । "
- 'দৃষ্টি প্রদীপ ' -বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়

২। “অতিকায় হস্তি লোপ পাইয়াছে কিন্তু তেলাপোকা টিকিয়া আছে।”
লেখক কে??? এবং কোন গল্পের লাইন??
বি:দ্র: এই গল্পটি আমরা সবাই পড়েছি।

৩। কোন উপন্যাস পড়ার সময় আপনি কেঁদেছেন?

৪। হিমু!'
'জ্বি ফুপু!'
'তুই এত ভাল ছেলে হয়েছিস কেন বলতো?'
'আমি কি ভাল ছেলে?'
'অবশ্যই ভাল ছেলে । তুই আমার একটা কথা শোন- ভাল দেখে একটা মেয়েকে বিয়ে কর । তারপর তুই বৌমাকে নিয়ে নানান ধরণের বেহায়াপনা করবি- আমরা সবাই দূর থেকে দেখে হাসব ।'
'ফুপু রাখি?' বলে আমি খট করে রিসিভার রেখে দিলাম । কারণ কথা বলতে বলতে ফুপু কেঁদে ফেলেছেন, এটা আমি বুঝতে পারছি- মাতৃশ্রেণীর মানুষের কান্নাভেজা গলার আহ্বান অগ্রাহ্য করার ক্ষমতা মানুষকে দেয়া হয় নি । সেই আহ্বান এই কারনেই শোনা ঠিক না।
-হিমুর দ্বিতীয় প্রহর

৫। দারুন একটা বই।
আধুনিক মালায়েশিয়ার রূপকার ড. মাহাথির মুহাম্মদ, নির্বাচিত ভাষণ-১’।
বইটি বর্তমান আমাদের দেশের যুব সমাজের পড়ার মতো একটি বই। এ বইতে মাহাথিরের সংক্ষিপ্ত জীবনীও আলোচিত হয়েছে। মাহাথিরই সম্ভবত পৃথিবীর একমাত্র প্রধানমন্ত্রী যিনি নিজের নাম লেখা ব্যাজ (নেম ট্যাপ) লাগিয়ে অফিস করতেন।
প্রচুর বই পড়া এবং নিয়মিত লেখালেখিতে অভ্যস্ত মাহাথির মুহাম্মাদ নিজেকে একজন ‘মৌলবাদী’ হিসেবে বর্ণনা করেন। কারণ তাঁর বক্তব্য হলো, ‘কোন ধর্মের মৌল বিষয়ে খারাপ কিছু নেই’।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৬ ই জানুয়ারি, ২০১৫ বিকাল ৩:১১

নিলু বলেছেন: কিন্তু বেশীর ভাগ সময় দেখা যায় , বাজারে ভালো ভালো বই টোঙ্গার কাজে ব্যাবহ্রিত হচ্ছে যে , আবার থরে থরে শুধুমাত্র সাজানো রয়েছে আলমারি বা কক্ষে , আবার কেউ বলে পুঁথিগত বিদ্যা নাকি বাজারে চলে কম ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.