নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ম্যারি ক্রিসমাস

২৫ শে ডিসেম্বর, ২০২০ রাত ২:৫৩



বড়দিন হচ্ছে প্রকৃতপক্ষে অন্তরাত্মায় বড় হওয়ার দিন। এ দিন মানুষের সাথে মিলনের দিন, ক্ষমা করার দিন, নম্র হওয়ার দিন। ভালোবাসার দিন। আপন করে নেবার দিন।

পৃথিবী যখন পাপে পরিপূর্ণ, ঠিন তখনই ঈশ্বর যিশুকে পৃথিবীতে পাঠালেন মানবজাতিকে পাপের পথ থেকে উদ্ধার করতে। শয়তানের হাত থেকে রক্ষা করতে। যিশু যে অমিয় বাণী রেখে গিয়েছেন তার দ্বারা আমরা পারলৌকিক মুক্তির পথ খুঁজে পাই এবং সংঘাত ও স্বার্থের দ্বন্দে লিপ্ত আজকের দুনিয়াকে মুক্তির পথ দেখাতে পারে যিশুর সেই অমিয় বাণী ।

যিশুর জন্মের পরপরই আকাশের বুকে ফুটে উঠেছিল একটি বিশেষ তারা। পণ্ডিতেরা সেই তারা দেখে বুঝতে পারলেন, পৃথিবীতে সেই মহান রাজার জন্ম হয়েছে, ঈশ্বর যাকে পাঠানোর কথা বলেছিলেন মানবজাতির মুক্তির জন্য। পূর্ব দেশের তিন পণ্ডিত বহু দূর থেকে বেথলেহেমে রওনা হলেন তাদের রাজাধিরাজকে শ্রদ্ধা জানাতে।

ধীরে ধীরে শিশু যিশু বড় হয়ে উঠেন। এরপর পাপে পরিপূর্ণ মানুষকে মুক্তির বাণী শোনালেন। তিনি বললেন, ‘ঘৃণা নয়, ভালোবাসো। ভালোবাসো সবাইকে। ভালোবাসো তোমার প্রতিবেশীকে, এমনকি তোমার শত্রুকেও। মানুষকে ক্ষমা করো, তাহলে তুমিও ক্ষমা পাবে। কেউ তোমার এক গালে চড় দিলে অপর গাল পেতে দাও। ঈশ্বরের নামে অসুস্থদের সুস্থ করে তুললেন তিনি, মৃত মানুষকে জীবিত করলেন। যিশু হয়ে উঠলেন মানুষের মনের রাজা।

প্রত্যেক ধর্মেরই মূল বাণী মানবতা। বড়দিন উপলক্ষে যে প্রেম, প্রীতি ও শান্তির বাণী প্রচার করা হয় তার মূলে রয়েছে মানবতা। কোন ধর্মই এই বোধ থেকে বিচ্ছিন্ন নয়। বড়দিন মানুষকে শান্তি, প্রেম ও সম্প্রীতির শিক্ষা দেয়।

ম্যারি ক্রিসমাস।

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ২৫ শে ডিসেম্বর, ২০২০ রাত ৩:২৬

চাঁদগাজী বলেছেন:


যীশু ছিলেন ততকালীন ইহুদীদের মাঝে একজন বিপ্লবী, প্রতিবাদী; তিনি ধর্মকে কাজে লাগায়ে ইহুদীদের মাঝে ঐক্য আনার চেষ্টা করেছিলেন; তিনি প্যালেষ্টাইন এলাকায় রোমানদের শাসন পছন্দ করেনি, ও জেরুসালেমের রাবাইদের আত্মসমর্পণ ( রোমানদের কাছে ) ও পোষা জীবন যাপনের বিপক্ষে নেমেছিলেন।

২৫ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ১:১৯

রাজীব নুর বলেছেন: যিশুকে আমার ভালো লাগে।

২| ২৫ শে ডিসেম্বর, ২০২০ ভোর ৫:২১

নুরুলইসলা০৬০৪ বলেছেন: আমাদের নবী যীশুর থেকেও বড়,কারন আমাদের নবীর পিতা আছে,যদিও দুষ্ট লোকরা বলে কে তার পিতা এই নিয়ে বিতর্ক আছে।কিন্তু আমরা দুষ্ট লোকদের কথা মানবো কেন।

২৫ শে ডিসেম্বর, ২০২০ দুপুর ১:২০

রাজীব নুর বলেছেন: যিশু চরিত্র আমার খুব পছন্দের।

৩| ২৫ শে ডিসেম্বর, ২০২০ সন্ধ্যা ৭:১১

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিধর্মীদের ধর্মীয় উৎসবে উইশ করা ঠিক না।

২৫ শে ডিসেম্বর, ২০২০ রাত ১১:১২

রাজীব নুর বলেছেন: সব ধর্মের লোক আমার কাছে মানুষ। আগে মানুষ। পরে ধর্ম।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.