নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

আজকের ডায়েরী- ৭৮

০৯ ই জানুয়ারি, ২০২১ রাত ১১:৫২



আজ ছিলো তাইয়্যেবার জন্মদিন।
প্রথম জন্মদিন। তাইয়্যেবা আমাদের আত্মীয়। জন্মদিনের অনুষ্ঠান হচ্ছে আমাদের বাসায়। ভাবী রান্না করছেন। তেহারী। পরোটা আর কাবাব। তেহারী খুবই মজা হয়েছে। তেহারীতে মাংসের পরিমান খুবই বেশী ছিলো। বিরাট সাইজের দুইটা কেক কাটা হয়েছে। কেকটা খেতেও বেশ লেগেছে। তাইয়্যেবা নতুন একটা ফ্রক পড়েছে। ফ্রকটা অনেক বড় হয়েছে। তবে তাকে দেখতে বেশ কিউট লাগছিলো। আমি তাইয়্যেবার বেশ কিছু ছবি তুলেছি।

সকালে বাজারে গিয়েছিলাম।
তিন ডজন ডিম কিনেছি। ৯০ টাকা করে ডজন। এরোসল স্প্রে কিনেছি। ইদানিং বেশ মশা হয়েছে। আমাকে কামড়ায় সমস্যা নাই। আমার ছোট মেয়েটাকে কামড়ায়। গালে দাগ করে ফেলেছে। পেয়ারা কিনেছি দুই কেজি। দুই কেজি দুই শ' টাকা। কমলা দুই কেজি। দুই শ' টাকা। টমেটো এক কেজি। ৭০ টাকা। শশা এক কেজি। ৪০ টাকা। ডায়পার কিনেছি। ৮২০ টাকা। বাচ্চাদের ডায়পারের এত দাম কেন? কি দিয়ে বানায়?

আশে পাশে কোথাও বিয়ে হচ্ছে।
বিয়ে না মনে হয় গায়ে হলুদ। বাড়ির ছাদে অনুষ্ঠান হচ্ছে। সেই সন্ধ্যা থেকে বিকট শব্দে গান বেজেই চলেছে। সব হিন্দি গান। প্রায় রাত বারোটা বাজতে চললো। কখন থামবে কে জানে! কত নবজাতক শিশু আছে, কত অসুস্থ মানুষ আছে। এভাবে মানুষকে বিরক্ত করার কোনো মানে আছে? আমার ইচ্ছা করছে সব ক'টাকে কান টেনে লাল করে দেই। নাকি থানায় ফোন দিবো? অথবা সিটি করপোরেশন অফিসে? সবচেয়ে ভালো হয় মেয়র সাহেবকে ফোন দিতে পারলে।

গতকাল রাতে অদ্ভুত একটা স্বপ্ন দেখেছি।
স্বপ্নে দেখি- চায়ের দোকানে কিছু মানুষ চা খাচ্ছে। আর গল্প করছে। তারা সবাই সাদা জামা পড়া। অনেকটা হুজুরদের আলখাল্লার মতোন দেখতে। আমি তাদের গল্প শুনছি মন দিয়ে। একসময় দেখি, চায়ের দোকানের সব লোক গুলো একে একে মাটিতে পড়ে যাচ্ছে। মাটিতে পড়ে ছটফট করছে। মুখ দিয়ে ফেনা বের হচ্ছে। এবং মরে যাচ্ছে। তারা আমার দিকে হাত বাড়িয়ে দিয়েছে। স্বপ্নটা দেখে প্রচন্ড ভয় পেয়েছিলাম। অবশ্য এখন ভয় লাগছে না।

আমার সব কিছু ধীরে ধীরে বদলে যাচ্ছে।
গত একমাসে আমি কোনো পত্রিকা পড়ি নাই। এমন কি টিভিতে কোনো খবর শুনি নাই। দেশে বা বিশ্বে করোনা সর্বশেষ পরিস্থিতি কি আমি জানি না। নতুন করে কোনো দূর্নীতিবাজ ধরা পড়লো কিনা জানি না। শেখ হাসিনা গত একমাসে কি কি কাজ করেছেন আমি জানি না। স্বাস্থ্যমন্ত্রী কেমন আছেন আমি জানি না। রাষ্ট্রপতির কি খবর তাও জানি না। অথচ কিছু দিন আগেও কমপক্ষে তিনটা পত্রিকা না পড়লে পেটের ভাত হজম হতো না। তিনটা টিভি চ্যানেলের নিউজ না শুনলে রাতে ঘুম হতো না।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:০৯

চাঁদগাজী বলেছেন:


গরমের দেশে এত ছোট বাচ্ছার ডায়াপার বাচ্চাকে কষ্ট দেবে; বাচ্চা আপনাদের বলতেও পারবে না; আপনার স্ত্রীকে বলেন, পরিস্কার মোলায়েম কাপড় ব্যবহার করতে।

১০ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৪২

রাজীব নুর বলেছেন: এখন তো শীত কাল আমাদের দেশে।
তিন ঘন্টা পরপর ডায়পার বদলে দেওয়া হয়।

২| ১০ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:১৪

কাছের-মানুষ বলেছেন: বিয়ে বাড়িতে আজকাল অনেক রাত পর্যন্ত অনুষ্টান হয়, জোড়ে গান বাজে। এতে অনেকের অসুবিদা মনে হয় না তারা আমলে নেন।

১০ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৪৩

রাজীব নুর বলেছেন: আমলে নেওয়া দরকার।

৩| ১০ ই জানুয়ারি, ২০২১ রাত ১২:৫৫

নুরুলইসলা০৬০৪ বলেছেন: ছোট বাচ্চার রুমে এরোসল স্প্রে না করাই ভাল।লম্বা সময় ঘুমিয়ে থাকে তখন মশারি ব্যবহার করবেন,বাকি সময় দেখে রাখতে হবে।

১০ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১:৪৫

রাজীব নুর বলেছেন: যখন স্প্রে করবো, তখন বাচ্চাকে পাশের রুমে রাখবো। আধা ঘন্টা পর বাচ্চাকে রুমে আনবো।

৪| ১০ ই জানুয়ারি, ২০২১ রাত ৩:৪১

অনল চৌধুরী বলেছেন: তাইয়্যেবার ছবি কই?

১০ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১:৪৬

রাজীব নুর বলেছেন: এই যে তাইয়্যেবার ছবি।

৫| ১০ ই জানুয়ারি, ২০২১ সকাল ৯:১২

ইসিয়াক বলেছেন: তাইয়্যেবার ছবিগুলো সুন্দর ছিলো । অনেক বড় হয়ে গেছে।
আর সবচেয়ে সুন্দর ছিলো পরীর সাথে ওর ছোট্ট বোনের ছবি। যেন দুই রাজকন্যা। এমনই যেন থাকে ওরা মিলে মিশে সারাজীবন।

১০ ই জানুয়ারি, ২০২১ দুপুর ১:৪৬

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ বন্ধু সুন্দর মন্তব্য করার জন্য।

৬| ১০ ই জানুয়ারি, ২০২১ সন্ধ্যা ৭:৩৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

সকলের মঙ্গল হোক
আপনার আক্কেল হোক

১১ ই জানুয়ারি, ২০২১ রাত ১:৪৪

রাজীব নুর বলেছেন: হা হা হা---
আক্কেল!!!
একটু ধরিয়ে দিন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.