নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমার নাম- রাজীব নূর খান। ভালো লাগে পড়তে- লিখতে আর বুদ্ধিমান লোকদের সাথে আড্ডা দিতে। কোনো কুসংস্কারে আমার বিশ্বাস নেই। নিজের দেশটাকে অত্যাধিক ভালোবাসি। সৎ ও পরিশ্রমী মানুষদের শ্রদ্ধা করি।

রাজীব নুর

আমি একজন ভাল মানুষ বলেই নিজেকে দাবী করি। কারো দ্বিমত থাকলে সেটা তার সমস্যা।

রাজীব নুর › বিস্তারিত পোস্টঃ

ছবি ব্লগ

১১ ই নভেম্বর, ২০২১ রাত ১০:১৯



"আপন রুচির জন্যে আমি পরের রুচির সমর্থন ভিক্ষে করি নে"।
লাইনটা রবীন্দ্রনাথের শেষের কবিতা থেকে নেওয়া। যাই হোক, আজ ফিওদর দস্তইয়েফ্স্কির ২০০তম জন্মদিন। পৃথিবীতে দস্তইয়েফস্কির আগমনের আনন্দময় স্মৃতি উদযাপিত হোক। সক্রেটিস বলেছিলেন- 'আমি পৃথিবীতে সবচেয়ে জ্ঞানী'। কারণ আমি অন্ততঃ এটুকু জানি যে আমি কিছু জানিনা। আমরা সিক্রেটিসের মত না। কিছু জানিনা- আমরা কেউ একথা মানতে রাজী নই। আমরা মনে করি, আমরা বহুকিছু জানি। অনেকেই অনেক অনেক বেশী জানি। জানি বলেই তা অন্যকে জানাতে চাই। আর এই জানানোর মাধ্যম হিসেবে ব্যবহার করছি সোশাল মিডিয়াগুলোকে।
রাস্তায় ঢাকনা বিহীন ম্যানহলের ভিতরের দিকে কিছুক্ষণ তাকিয়ে থাকবেন। দেখবেন কিছুক্ষণের মধ্যে কয়েকজন আপনাকে ঘিরে একই ভাবে ম্যানহলের ভিতরে তাকিয়ে আছে। একটু পরে আপনি সেখান থেকে চলে যাবার পর সেখানে ছোট খাট একটা জটলা তৈরি হবে। একজন তাকিয়ে থাকবে অন্যজন তাকিয়ে আছে বলে, কেউ জানে না তারা কেন ম্যানহলের ভিতরে তাকিয়ে আছে।

১।

২।

৩।

৪।

৫।

৬।

৭।

৮।

৯।

১০।

১১।

১২।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ১২ ই নভেম্বর, ২০২১ রাত ১:১৯

চাঁদগাজী বলেছেন:



সক্রেটিস সেই সময়ে বুঝতে পেরেছিলেন যে, মানুষ রাষ্ট্র-ব্যবস্হার মাঝে "রিপাবলিক"কে মেনে নেবে একদিন; রিপাবলিকে গণতন্ত্রই হবে মানুষের চয়েস।

১২ ই নভেম্বর, ২০২১ বিকাল ৩:২৮

রাজীব নুর বলেছেন: সহমত।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.