নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

Rajib Samir (রাজিব সামির)

mdrajibsamir

আমার ভেতর আরেক আমি... যাকে আমি চিনি না......। রাজিব সামির

mdrajibsamir › বিস্তারিত পোস্টঃ

সোয়া কোটি রূপির সোনার শার্ট!

৩০ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৬





দত্তা ফুজে । বয়স ৩২ বছর। ভারতের ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির সদস্য। আসন্ন লোকসভা নির্বাচনে দাঁড়ানোর বড়ই ইচ্ছা তার। শারদ পাওয়ারের দল থেকে মনোনয়ন পেতে এক কাণ্ড ঘটিয়েছেন তিনি। জনগনের দৃষ্টি আর্কষণ করতে ‍বানিয়েছেন একটি নতুন শার্ট । পাঠক ভাবতে পারেন, নুতন এই শার্টের আবার মাহাত্ম কী?

আছে। তার এই শার্ট যেনতেন কোনো শার্ট নয়। পুরো শার্টটি সাড়ে তিন কেজি সোনায় দিয়ে তৈরি। এতে খরচ পড়েছে ১ কোটি ২৫ লাখ রূপি।



আর এর মাধ্যমে ইতোমধ্যে মারাঠি টেলিভিশনগুলোতে বেশ কভারেজও ইতোমধ্যে পেয়েছেন এই রাজনীতিক। টেলিভিশনের সামনে আসার আগে সোয়া কোটি রূপির শার্টের সঙ্গে হাতে সোনার বালা ও গলায় হাড় পড়েন তিনি। সব মিলিয়ে এসব অলঙ্কারের মূল্য দাঁড়ায় সাত কোটি রূপি।



শুধু ফুজেই নয়, ভারতের কিছু সম্পদশালীরা বাড়ি মহারাষ্ট্রে, যারা হরহামেশাই সোনার বিলাসবহুল পোশাক-পরিচ্ছদ ব্যবহার করেন। এমনকি দরিদ্রতার সঙ্গে সংগ্রামরত, ঋণগ্রস্ত, পানির জন্য হাহাকার করা কৃষকদের আবাস আওরঙ্গবাদ, জালনা ও বীদেও এমন বিলাসী রাজনীতিকদের দেখা পাওয়া যায়।



পাঠক ফুজেই প্রথম নয়, তার উত্তরসূরী হচ্ছেন মহারাষ্ট্র নবনির্মাণ সেনার রামেশ ওয়ানজালে । তিনিই সোনার অলঙ্কার পরার ধারার সূচনা করেন। গত লোকসভা নির্বাচনে রাজ ঠাকরের দল থেকে মনোনয়ন পাওয়ার পর ভারী স্বর্ণের হাড় ও বালা পরা শুরু করেন তিনি। নির্বাচনেও বিশাল ব্যবধানে জয়ও পান তিনি। আর এরপর থেকেই ভারতে তরুণ রাজনীতিবিদদের স্বর্ণের অলঙ্কার-পোশাক পরার ধুম শুরু হয়।



ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টির আরেক সদস্য সম্রাট মোজে দুই কোটি রূপির স্বর্ণালঙ্কার পরেন। সম্পদের দিক থেকে শারদ পাওয়ার ও অজিৎ পাওয়ারের পরেই দলে তার অবস্থান।



মোজের দাবি, লোক দেখানোর জন্য তিনি স্বর্ণালঙ্কার পরেন না। স্বর্ণের জিনিসের মধ্যেই তিনি বেড়ে উঠেছেন। তার বক্তব্য, “আমার স্বর্ণালঙ্কারের অর্ধেক আমার পূর্বপুরুষের। আমি শুধু এগুলো পুনরায় তৈরি করেছি।”

জোটের শরিকের রাজনীতিবিদের এমন কাণ্ড দেখে ক্ষুব্ধ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী। সম্প্রতি হয়ে যাওয়া জয়পুরের সম্মেলনে তিনি রাজনীতিবিদদের কৃচ্ছতানীতি মেনে চলতে এবং জাঁকালো পোশাক-পরিচ্ছদ পরিধান না করার পরামর্শ দিয়েছেন।

আন্তর্জাতিক ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

;)

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:২২

সঞ্জয় ঢাকা বলেছেন: একই বিষয়ের ওপর অনেক আগেও একটি পোস্ট এসেছিল ।

সেইম পোস্ট -

ভারতীয়দের কান্ড দেখেন - নারীর মন জয় করতে স্বর্ণের শার্ট !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.