নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কি আর বলবো নিজের সম্পর্কে! কিছুই বলার নাই।

I love politics. I want death of those who killed our Army officers.

রিনকু১৯৭৭

দেশ নিয়ে খুব চিন্তায় মগ্ন থাকি। ভালবাসি আমার এই দেশটাকে।

রিনকু১৯৭৭ › বিস্তারিত পোস্টঃ

Paan Singh Tomar সিনেমা রিভিউ ও কিছু কথা

০৩ রা জুন, ২০২০ রাত ১০:৩১



আমার বলা ঠিক হচ্ছে কিনা জানিনা তবে আমি মনে করি ঠিক এই মূহুর্তে দেশে লকডাউনটা শিথিল করাটা সঠিক হয়নি। জানি হাজার হাজার, লাখ লাখ মানুষ কাজ করতে না পেরে অভাব অনটনের মধ্যে রয়েছে তারা হয়তো কাজের তাগিদেই বাসা থেকে বের হতে চাইছিলো কিন্তু এটাওতো মনে রাখতে হবে যে আমাদের দেশেতো চেক এ্যান্ড ব্যাল্যান্সের সিস্টেমগুলো সেভাবে ডেভেলপ করা না যে লোকজন সব ধরনের ব্যবস্থা নিয়ে বাসা থেকে বের হচ্ছে কিনা বা না বের হলে সঠিকভাবেই জরিমানা হবে সেরকম কিছুতো নেই। বাসে যে লোকজন চড়ছে সেখানে কি সোশাল ডিস্টেন্সিং মানা হচ্ছে? আর না মানা হলে সেটার বিরুদ্ধে কি যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে?
 
আর সবচেয়ে খারাপ দিকটা হলো যে এখনতো দিনকে দিন মৃতের সংখ্যা বেড়েই যাচ্ছে। খুবই হাস্যকর, যখন মৃতের সংখ্যা কম ছিল তখন ছিল লকডাউন আর এখন আক্রান্তের সংখ্যা বাড়ছে তার পাশাপাশি মৃত্যুর সংখ্যাও বেড়ে যাচ্ছে অথচ এখন সব কিছু খুলে দেওয়া হয়েছে। কি একটা শব্দ শিখেছে "সীমিত আকার" সেটা কি আদৌ মানা হচ্ছে? সীমত আকারে লোকজন কি আদৌ ঘোরাফিরা করছে, বাসে চড়ছে? সেদিন দেখলাম ব্যাংকগুলোর সামনে লম্বা লাইন দিয়ে লোকজন দাঁড়িয়ে আছে। এটা কে কি সীমিত আকার বলে?
 


যাই হোক করোনা ভাইরাসের জন্য লকডাউনে যে থাকতে হচ্ছে তা এক দিক দিয়ে সুবিধাই হয়েছে। প্রচুর সিনেমা দেখতে পেরেছি এই সময়টায়। চিন্তা করছিলাম হিন্দি একটা সিনেমা দেখবো। নেটফ্লিক্সে প্রচুর হিন্দি ছবি দেখায়। প্রয়াত ইরফান খানের অভিনীত সিনেমা "পান সিং তমার" দেখলাম। 

পান সিং তমার নামে আসলেই একজন লোক ছিল। সে ছিল ইন্ডিয়ান আর্মির একজন অফিসার। দৌড়াদৌড়িতে সে ছিল ওস্তাদ। দৌড় প্রতিযোগিতায় সে একটার পর একটা মেডেল জিতেছে। খুব তাড়াতাড়ি সে সুখ্যাতি পেয়ে গিয়েছিল। এরপর তার গ্রামে চলতে থাকে গ্রামবাসীদের মধ্যে বিরোধ। গ্রামের বিরোধ কেমন ভয়াবহ হয় সেটা এই সিনেমা দেখলেই বোঝা যায়। আমাদের দেশেও প্রায়ই দেখা যায় যে গ্রামবাসীদের দুইপক্ষের মধ্যে মারামারি, হানাহানির খবর। 

অবস্থা বেগতিক দেখে পান সিং তমার আর্মি ছেড়ে তার গ্রামে ফেরৎ আসে। গ্রামের একপক্ষের সাথে তাদের পরিবারের মধ্যে চলতে থাকে বিরোধ। সে প্রতিশোধ নেবার জন্য জড়িয়ে পরে মারামারি, খুনখারাবির সাথে। একজন ভালো মানুষ হয়ে উঠে শীর্ষ সন্ত্রাসী। সে গোড়ে তুলে নিজের এক বাহিনী যারা বিভিন্ন ধরনের অসামাজিক কাজে লিপ্ত হতে থাকে।

আমার কাছে বেশ ভালই লেগেছে সিনেমাটি। আর ইরফান খানের অভিনয়টাও ছিল দেখার মতো। আমি দেব ৮/১০।

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুন, ২০২০ রাত ১০:৫৭

গুরুভাঈ বলেছেন: আজকেও ছয়জনের অর্থ জরিমানা হয়েছে মাস্ক ব‍্যবহার না করার জন‍্য।

২| ০৪ ঠা জুন, ২০২০ রাত ১:৪৩

রাজীব নুর বলেছেন: মুভিটা দেখেছি। ভালো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.