নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

আমার ইমন জুবায়ের ভাইয়া

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৮

২০০৮ এর অক্টোবর থেকে হঠাৎ একজনকে এই ব্লগে লিখতে দেখি। তার লেখাগুলো নতুন ব্লগারেরা সচরাচর যেমনটা লিখে থাকেন তেমনটা নয়। তার প্রথম লেখাটা ছিলো রবিঠাকুর সন্মন্ধীয়। তখন আমি আকন্ঠ রবিঠাকুরেই ডুবে থাকতাম কাজেই লেখাটা চোখে পড়লো ঠিকই কিন্তু কেন যেন কোনো মন্তব্য করা হলোনা। হয়তোবা এমন গুরুগম্ভীর লেখাটায় মন্তব্যের কোনো ভাষা খুঁজে পাইনি আমি সেদিন। তারপর একের পর এক তার জ্ঞানগর্ভ লেখাগুলি দেখে একটু ভয়ে ভয়েই থাকতাম। কাছ ঘেষতামনা খুব একটা তার। হ্যা আমি ইমন ভাইয়ার কথাই বলছি। আমাদের ইমন জুবায়ের ভাইয়া। তার প্রথম লেখাটি ছিলো রবীন্দ্রনাথ।
http://www.somewhereinblog.net/blog/benqt60/28849987

এরপর তার সাথে আমার কিছুটা সখ্যতা হলো তার রাগসঙ্গীত বিষয়ক পোস্টগুলোদেখে। ততদিনে আমি জেনে গেছি ভাইয়া ব্ল্যাকের জন্য গান লিখেছেন অনেক অনেক। যাইহোক সেসময় আমি ছায়ানটে রাগ সঙ্গীতের কোর্স করছিলাম। সেখানে একজন পিচ্চি ভাইয়া ইমন জুবায়ের দেখে আমি ধরেই নিলাম সেটাই এই ইমন ভাইয়া। আমি সেখানে তাকে কিছুই জিগাসা করিনি কিন্তু ব্লগে এসে তাকে সেকথা জিগাসা করতে উনি হেসেই খুন যদিও উনি খোলাসা করে দিলেন যে ছায়ানটের সেই ইমন তিনি নন তবুও তার সম্পর্কে বিশেষ কিছুই জানালেন না তার স্বভাবসিদ্ধ গাম্ভীরতায়।

২০০৯ এর ১৭ই অগাস্ট। হঠাৎ অবাক করে দিলেন ইমনভাইয়া আমাকে আমার জন্মদিনে।
http://www.somewhereinblog.net/blog/benqt60/28995048
এই পোস্টটিতে উনি সবার আগে শুভেচ্ছা জানালেন আমাকে আর নাফিস ইফতেখারকে। তার আগে ভাইয়াকে কবে কোথায় কখন আমি বলেছিলাম আমার জন্মদিনের কথা সেকথা আর মনে নেই আমার। শুধু মনে আছে এত অবাক হয়েছিলাম! এত ভালোলাগা, এমন শুভেচ্ছার আনন্দ আসলেই অভাবনীয় এক মুহুর্ত ছিলো আমার কাছে।

এর কিছুদিন পর বাচ্চাদের নিয়ে লেখা আমার এক পোস্টে ভাইয়ার কিছু কমেন্টে বুঝতে পারি বাচ্চাদের জন্য তার এক বুক ভালোবাসার কথা। সত্যি বলতে কি একমাত্র এই পোস্ট টিতেই আমি দেখেছিলাম ভাইয়ার স্বভাবসুলভ গাম্ভীর্য্যের খোলস ছেড়ে বেরিয়ে আসতে। শিশুসুলভ চপলতায় উনি আমাকে দিয়েছিলেন উনার ভাগনীর বেশ কিছু ছবি। সেসব ছবি এডিট করে করে রাজকন্যা, কখনও বা ফেইরী এসবে সাজিয়ে দেবার খেলায় মেতেছিলেন তিনি। আমার কাছে ইমন ভাইয়ার সেই চেহারাটা আজীবন অক্ষয় হয়ে থাকবে। আমার সেই পোস্ট যেখানে ইমন ভাইয়ার আরেকটা দিকের দেখা পেয়েছিলাম আমি। Click This Link

এরপর আমি অন্য নিকে চলে আসলাম। বেশ কিছুদিন জানতে দেইনি কাউকেই সেই পুরানো আমিকে। ভাইয়ার সাথে একটা দূরত্ব তৈরী হলো।আমি তাকে ঠিকই চিনতাম কিন্তু উনি আমাকে আর তখন চিনতে পারতেন না। তবুও লুকোচুরির ছলে অনেক অনেকবার তার পোস্টে কমেন্ট করে আসতাম আমি। এমনি একদিন তার এক পোস্টে ভাইয়াকে জানালাম আমি ২১ ডিসেম্বর নিয়ে পৃথিবী ধ্বংসের কথা। তারই পরিপ্রেক্ষিতে ভাইয়া এমন একটা পোস্ট দিলেন আমাকে যে আমি আবারও অভিভুত হলাম! নিশ্চিন্ত হলাম আরও কিছুদিন বেঁচে থাকার ব্যাপারে।
http://www.somewhereinblog.net/blog/benqt60/29453514#c9350279

বেশকিছুদিন যাবৎ ভাইয়া কিছুটা নীরব হয়ে গিয়েছিলেন যেন তবুও মাঝে মধ্যেই উঁকি দিতেন আমার সব হাবিজাবি পোস্টে। কবিতায় বা তার এতটুকু ভালো লাগার পোস্ট হলেও দিয়ে আসতেন কিছু প্লাস! ফেসবুকে আমি তাকে জ্বালিয়ে মারতাম। ভাইয়া হু হা করে চুপ হয়ে যেতেন। ইদানিং বেশ চুপচাপ থাকতেন। আজ হঠাৎ সকালবেলা ফেসবুক খুলে সুরন্জনা আপুর স্টাটাস দেখে আমি অবাক হয়ে গেলাম!! ব্লগে এসে নিশ্চিৎ হলাম রেজোয়ানার পোস্ট দেখে।সাথে সাথে ভাইয়ার ব্লগে গিয়ে চোখের জল আটকাতে পারলাম না। তার প্রিয় পোস্টের তালিকার সবার আগে চোখ আটকে গেলো।
প্রিয় পোস্ট
!!টোনাটুনি পিঠাঘর - বাংলাদেশের ১০১ পিঠাপুলির নাম ও গড়ন বা রচনা সমগ্র!! - শায়মা

কি আশ্চর্য্য!! তোমার মত একজনের প্রিয় পোস্টের তালিকায় আমার মত একজনের একটা পোস্ট দেখতে পাবো এত সৌভাগ্যবতী নিশ্চয়ই আমি নই ভাইয়া। এ শুধু স্নেহ আর ভালোবাসারই নিদর্শন! কার জীবনে ইমন ভাইয়ার কতখানি অবদান বা স্মৃতি আছে জানিনা তবে আমার জীবনে এই স্মৃতিটা বুঝি অবিস্মরণীয় দুঃখ হয়ে থাকবে। তুমি আমাকে কতখানি ঋণী করে দিয়ে গেলে তুমি তা কখনই জানবেনা। রান্নাবান্না বা খানাপিনা পোস্টে কত জনকেই মজা করে দাওয়াৎ দেই বা খাওয়াবার প্রতিশ্রুতি দেই কিন্তু তোমার কাছে দুষ্টুমী করে বলা দায়বদ্ধতাটুকু হয়তো এ জীবনে কখনও আমার ভোলা হবেনা।

ভাইয়া তুমি নেই তবে তুমি ছিলে এই ব্লগ বা সমগ্র ব্লগসমাজের গর্ব! এমন একটা মানুষও বুঝি খুঁজে পাওয়া যাবেনা যার এ ব্যাপারে দ্বিমত থাকতে পারে। তোমার অবদান শুধু ব্লগেই নয় সঙ্গীত জগতেও কম নয়। তোমার জ্ঞানের পরিধি কত বেশি বিস্তৃত ছিলো তা হয়তো আমার সারাজীবনে পরিমাপ করেও শেষ করা হবেনা। আমি ভেবে পাইনা ইতিহাস, বিজ্ঞান, সংস্কৃতি, মিথ, সঙ্গীত, শাস্ত্র কোন বিষয়েই না তুমি জানতে! তোমার মত আর একটি ইমন জুবায়ের হয়তো শত বর্ষেও জন্মাবেনা এইখানে।

তোমার মত নির্বিবাদী একনিষ্ঠ ও সকল সমালোচনার উর্ধে একজন মানুষকে আমি সত্যিই আর কখনও দেখিনি। চর্মচক্ষুতে দেখা হয়নি তোমাকে তবে মনের চোখে যতটুকু দেখেছি তাতে তুমি এক অসাধারণ মানুষ ছিলে। তোমার তুলনা শুধু তুমিই।

আর কখনও অবাক হবোনা ওমন কোনো শুভেচ্ছায়, ওমন কোনো আনন্দে যা এক জীবনে তুমি আমাকে একদিন ভাসিয়েছিলে। আর কখনও কিছু জানতে হলেই জিগাসা করতে পারবোনা তোমাকে। কেউ আর সান্তনা দিয়ে প্রমান করেও দেবেনা যে পৃথিবী ধ্বংস হবেনা। আমার কোনো ভয় নেই । সব ভয়কে জয় করে তিনি নিজেই চলে গেছেন না ফেরার দেশে। আর কখনও কোনোদিন কোনো লেখা ভেসে উঠতে দেখবোনা তার এই ব্লগের পাতায়। যার লেখকের জায়গাটায় লেখা থাকবে ইমন জুবায়ের। তবুও তুমি বেঁচে থাকবে আমাদের হৃদয়ে। যে কোনো আলোচনায় শ্রেষ্ঠ লেখকের নামে উঠে আসবে তোমার নাম!


অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি!!!


যেখানেই থাকো!!!!!


একদিন তুমি লিখেছিলে আমার এই ব্লগে প্রথম জন্মদিনের শুভেচ্ছা পোস্ট আর আমি আজ লিখছি তোমার মৃত্যুদিনের শোকসন্তপ্ত স্মৃতির পোস্ট।এর চাইতে বেদনা আর কি হতে পারে? বলতে পারো ভাইয়া তোমার ওই ওপারের দেশ হতে?

মন্তব্য ২০৬ টি রেটিং +৫৩/-০

মন্তব্য (২০৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২১

একাকী বালক বলেছেন: পড়ব না এই লেখা। মন খারাপ করতে চাই না আর। কানতেও চাই না আর। সামুতে আজকে আর ঢুকব না। পিসি অফ করলাম।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪১

শায়মা বলেছেন: ভাইয়া আরও অনেক অনেক কথা মনে পড়ে গেলো!

সেসব আর লিখতে চাইনা। আমার একটা বদভ্যাস আছে কান্না, ক্রোধ, দুঃখ কোনোটাই একবার শুরু হলে আর স হ জে থামাতে পারিনা।


ইমনভাইয়া এমন করে কাঁদাবে সত্যি কখনও ভাবিনি।

২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২২

মেহবুবা বলেছেন: কেন জানিনা শায়মা শূন্য লাগছে চারপাশ ।
আর কোন সংবাদ এমন চাই না , চাইনা এমন করে কারো অবেলায় চলে যাওয়া ।
এই ব্লগের অন্যতম একজন , সম্পদ এই ব্লগের ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৪

শায়মা বলেছেন: মেহবুবা আপু ইমনভাইয়া আমাদের সময়েই এই ব্লগে এসেছিলেন। কত কিছু যে আজকে মনে পড়ে গেলো!

ভীষন খারাপ লাগছে আপু!

৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৪

আহমেদ চঞ্চল বলেছেন: চোখের জল ধরে রাখতে পারলাম না।।।।।।।।।।।।।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৫

শায়মা বলেছেন: সেটাই ভাইয়া!!!

আজ সকালে ভাইয়া আমাদেরকে এমন করে কাঁদাবে বা বছরের প্রথম পোস্ট টাই এমন করে লিখতে হবে কে জানতো!

৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৮

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
আমি ব্লগে অনুসরণ শুরু করি তাকে নিয়ে।
আজ সকালে সংবাদ টা শুনেই মন খারাপ হয়ে গেলো।
এই সময়ে, মাত্র ৪৩ বছরে কেনো চলে যেতে হবে?

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৭

শায়মা বলেছেন: ইমনভাইয়ার মত এমন নির্বিবাদী একনিষ্ঠ লেখক আমি এই ব্লগে দেখিনি।

৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩০

শের শায়রী বলেছেন: মন খারাপ করতে চাই না আর

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৮

শায়মা বলেছেন: আমিও চাইনা ভাইয়া!

৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩০

এস বাসার বলেছেন: আমার মতে সামুর সবচেয়ে ট্যালেন্টেড ব্লগার ছিলেন ইমন জুবায়ের ভাই। মাবুদ ইমন জুবায়ের ভাইয়ের বেহেশত নসিব করুন।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫০

শায়মা বলেছেন: শুধু ট্যালেন্ট ব্লগারই না ভাইয়ার মানুষ হিসাবেও অবাক করা একজন ভালো মানুষ ছিলেন।

৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৮

আহমেদ আলাউদ্দিন বলেছেন:
রেস্ট ইন পিস প্রিয় জুবায়ের ভাই।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫০

শায়মা বলেছেন: ভাইয়া শান্তিতে থাকুক!

৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৯

লিন্‌কিন পার্ক বলেছেন:

উনি যেখানেই থাকুক ভাল থাকুক ............

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৩

শায়মা বলেছেন: ভালো থাকুক আমার ইমনভাইয়া।


আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুন।

৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪৪

অপূর্ণ রায়হান বলেছেন: সামু মডারশন প্যানেল কে অনুরোধ করব , ইমন ভাইয়ের ব্লগকে আলাদাভাবে সংরক্ষিত করার ব্যাবস্থা যেন নেওয়া হয় । সম্ভব হলে ব্লগের প্রথম পাতার ডান পাশে ছোট্ট একটা লিঙ্ক আকারে যদি দেখানো যায় , হয়তো সেই লিঙ্কে লিঙ্কে খুঁজে নতুনরা ইমন ভাইয়ের ব্লগ থেকে ব্লগিং সম্পর্কে একটা আদর্শ আইডিয়া পেত ।
:(



আর কি বলব বুঝে উঠতে পারছি না :(

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৬

শায়মা বলেছেন: সেটাই!


এটা খুবই ভালো উদ্যোগ হবে ভাইয়া।


তবে বাংলা ব্লগ যতদিন থাকবে ইমনভাইয়ার নামও ততদিন সমান ভাবেই রয়ে যাবে।

১০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫০

চেয়ারম্যান০০৭ বলেছেন: কি বলবো বুঝে উঠতে পারছিনা।আমি নিজেও উনার পোস্টে কমেন্টস করতাম না।কারন উনার লেখাগুলো সম্পূর্ন অন্য ধরনের যার সাথে কমেন্টস বা রিপ্লাই দেয়া নেয়ার সম্পর্ক নেই।সেগুলো মুগ্ধ হয়ে পড়ার জন্য শুধু।তাই নীরবে পড়ে আসতাম।আর কখনো উনার লেখা পাবোনা ভাবতেই কষ্ট হয়।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৯

শায়মা বলেছেন: উনার লেখাগুলো হুট করে পড়ে মন্তব্য দেবার মত ছিলোনা ভাইয়া। লেখাগুলো ভাবনার গভীরে নিয়ে যেত!

১১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫১

সেলিম আনোয়ার বলেছেন: আমার সবাই বেদনাহত এমন একজন গুনি ব্যক্তিকে হারিয়ে ...আল্লাহ ওনাকে বেহেশত দান করুক।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০১

শায়মা বলেছেন: অনেক ভালো থাকুন আমার ভাইয়াটা!

১২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৩

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: আপি, এমন কেন হয়? কোথায় জানি লিখেছিলাম, তিনি যে পরিমান লিখেন, তা আমার মতো নাদান ব্লগার পড়ে পড়ে হাপিয়ে যায়। তবে তিনি এতো সময় কোথায় পান? এতো লিখতেও তো হাত ব্যথা হয়ে যাওয়ার কথা। তার সমস্ত লেখা (ব্লগে লেখা) পড়তেও মনে চলে যাবে কয়েকটা বছর।

মনে হচ্ছে মাথার উপর থেকে ছাদটা নেই, কেবল শূন্য আকাশ!

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০৩

শায়মা বলেছেন: এত এত লেখা দেখে প্রথম দিকে অনেকে অনেক কিছু বলতো ভাইয়াকে। কিন্তু ভাইয়া সেব কখনও পাত্তা দেওয়া তো দূরের কথা সেসব নিয়ে কোনো রকম অনুযোগ অভিযোগও করেননি।

ভাইয়া ছিলেন নিজের মত। নিজের জগতে। লেখালিখি নিয়েই মেতে ছিলেন তিনি।

১৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৬

ঘুড্ডির পাইলট বলেছেন: চেয়ারম্যান০০৭ বলেছেন: কি বলবো বুঝে উঠতে পারছিনা।আমি নিজেও উনার পোস্টে কমেন্টস করতাম না।কারন উনার লেখাগুলো সম্পূর্ন অন্য ধরনের যার সাথে কমেন্টস বা রিপ্লাই দেয়া নেয়ার সম্পর্ক নেই।সেগুলো মুগ্ধ হয়ে পড়ার জন্য শুধু।তাই নীরবে পড়ে আসতাম।আর কখনো উনার লেখা পাবোনা ভাবতেই কষ্ট হয়।


আমারও কমেন্ট করা হয় নাই , উজ্জল এই নক্ষত্রর সন্ধান পাই আমি খুব অল্প দিন আগে, ব্লগ ডের কদিন আগে । ওনার লেখা গুলো পড়তাম , ভেবেছি একবারে কমেন্ট করবো আর ওনার সাথে পরিচিত হবো। এখন হয়তো আমার কমেন্ট এর রিপলাই দেয়ার মতো কেউ থাকবে না, কেউ হয়তো আমার কমেন্ট পড়বে না । :(

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০৬

শায়মা বলেছেন: হয়তো পড়বেন আমাদের সবার কমেন্টস সবার এত এত ভালোবাসাময় লেখা ওপারের ভুবন থেকে।

কে জানে ভাইয়া?

১৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৮

সুদীপ্ত কর বলেছেন: খুব বেশী প্রিয় এবং ভাল ব্লগারদের ব্লগ খালি পড়ি, তেমন কমেন্ট করিনা। ইমন ভাই সেই লিস্টের প্রথম সারির একজন। একটা সময় গেছে উনার পুরানো পোস্টগুলা বের করে পড়তাম।
:(

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১০

শায়মা বলেছেন: ইমন ভাইয়ার সব লেখাই প্রথম সারির।

তাড় আত্মার শান্তি কামনা করি।

১৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০১

কান্ডারি অথর্ব বলেছেন:
সামু মডারশন প্যানেল কে অনুরোধ করব , ব্লগার ইমন জুবায়ের ভাইয়ের ব্লগকে আলাদাভাবে সংরক্ষিত করার ব্যাবস্থা যেন নেওয়া হয় ।

নতুনরা ইমন ভাইয়ের ব্লগ থেকে ব্লগিং সম্পর্কে একটা আদর্শ আইডিয়া যেন পায়।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১১

শায়মা বলেছেন: ঠিক তাই।


এমনটাই হওয়া উচিৎ!

১৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৩

রিমন রনবীর বলেছেন: বাল্পুস্ট X(( X(( X((










:( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :( :(

পোস্টে +

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১২

শায়মা বলেছেন: ভাইয়ার আত্মার শান্তি কামনা করি!

১৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৪

সায়েম মুন বলেছেন: আজ ব্লগে ঢুকে এই খবরটা শুনতে হবে চিন্তাও করতে পারিনি। তোমার পোস্ট থেকেই প্রথম জানতে পারলাম এই খবরটা। এই মানুষটি সম্পর্কে আমি একটি কথাই বলবো তার মত মানুষ হাজারে মেলা ভার। আমরা একজন খুব ভাল মনের মানুষকে হারালাম। একজন স্রষ্টাকে হারালাম। একজন শক্তিশালী সহব্লগার ও লেখককে হারালাম। তার আত্মার শান্তি কামনা করছি। :(

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৪

শায়মা বলেছেন: তোমার প্রতিটা কথাই ঠিক ভাইয়া।


আমিও আজ অনলাইনে এসে হতবাক!!!

১৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১০

জেমস বন্ড বলেছেন: :( :(

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৫

শায়মা বলেছেন: ভাইয়ার আত্মার শান্তি কামনা করছি!

১৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৬

পরিবেশ বন্ধু বলেছেন: পরিবেশ বন্ধু বলেছেন:
সময়ের সাহসি যুদ্ধা
তার অমরাত্মায় অনন্ত শ্রদ্ধা

পরিবেশ বন্ধু বলেছেন:
হে নির্মল আত্মা শান্তি আর শান্তি
বয়ে যাক তোমার জান্নাত গমনে
সাহিত্যর ভিতর দিয়ে জাগ্রত থাক
এই বাংলার সব হৃদয় কাননে ।

২০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৬

পরিবেশ বন্ধু বলেছেন: পরিবেশ বন্ধু বলেছেন:
সময়ের সাহসি যুদ্ধা
তার অমরাত্মায় অনন্ত শ্রদ্ধা

পরিবেশ বন্ধু বলেছেন:
হে নির্মল আত্মা শান্তি আর শান্তি
বয়ে যাক তোমার জান্নাত গমনে
সাহিত্যর ভিতর দিয়ে জাগ্রত থাক
এই বাংলার সব হৃদয় কাননে ।

২১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৬

পরিবেশ বন্ধু বলেছেন: পরিবেশ বন্ধু বলেছেন:
সময়ের সাহসি যুদ্ধা
তার অমরাত্মায় অনন্ত শ্রদ্ধা

পরিবেশ বন্ধু বলেছেন:
হে নির্মল আত্মা শান্তি আর শান্তি
বয়ে যাক তোমার জান্নাত গমনে
সাহিত্যর ভিতর দিয়ে জাগ্রত থাক
এই বাংলার সব হৃদয় কাননে ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৬

শায়মা বলেছেন: শান্তিতে ঘুমিয়ে থাকুক ভাইয়া।

চিরশান্তির দেশে!!!!

২২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৯

*কুনোব্যাঙ* বলেছেন: ইমন জুবায়ের ভাই যিনি জ্ঞানের আলোয় চলেছেন সারাক্ষণ, সাথে চেষ্টা করেছেন সেই জ্ঞান আমাদের মাঝে ছড়িয়ে দেয়ার। যেখানেই থাকুন ইমন ভাই আশির্বাদ করবেন যাতে আপনার মতই সত্যের সন্ধানে থাকতে পারি আমৃত্যু।

তোমার মত আর একটি ইমন জুবায়ের হয়তো শত বর্ষেও জন্মাবেনা এইখানে। বিদায় প্রিয় ইমন জুবায়ের ভাই!

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৮

শায়মা বলেছেন: অনেক অনেক ভালো থাকুক ভাইয়া ঐ না ফেরার দেশে!

২৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৪

অন্তরন্তর বলেছেন:

তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি, আমিন।
এই পোস্টে বা এমন পোষ্টে ভাল লাগা জানানো
যায় না। খুব কষ্টের পোস্ট এটা।
এমন ইমন জুবায়ের আর একটি আসবে না শুধু
এইটুকু বললাম।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২০

শায়মা বলেছেন: না ভাইয়া আর কখনই ফিরবেনা।


যেখানেই থাকুক ভালো থাকুক ভাইয়া।

২৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৭

প্রকৌশলী আতিক বলেছেন: আজ শুধু মন খারাপের দিন। সকাল থেকেই মনটা খারাপ, ভীষন খারাপ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩০

শায়মা বলেছেন: আমারও ভাইয়া।

শুধু তাই নয় ইমনভাইয়ার মৃত্যু সংবাদ ছাড়াও আরও আরও অনেকগুলো কারনে বিক্ষিপ্ত আছি।

২৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৮

অদ্বিতীয়া আমি বলেছেন: কিছু কিছু মানুষ এমন ,নিভৃতচারী ,তারা যে আছেন এটা বোঝা যায় না , যখন থাকেন , এত নীরব ।আর যাবার সময় সবাইকে নাড়িয়ে দিয়ে যান , এত বিশাল ক্ষত সৃষ্টি হয় মনে , তখনই মনে হয় তিনি ছিলেন ।

অনেক আগেই তার ব্লগ পড়েছি ,কি অসাধারণ বিদ্বান ছিলেন , সবাই জানে ,তাই আমার মনে হয় যারা জানেন তাঁকে, তাদের মনে উনি থাকবেন ।


০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৩

শায়মা বলেছেন: ইমনভাইয়ার কথা কেউ কখনই ভুলবেনা।

২৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৩

জেনারেশন সুপারস্টার বলেছেন: শোকাহত

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৩

শায়মা বলেছেন: শান্তিতে ঘুমিয়ে থাকুক ইমন ভাইয়া।

২৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৭

শহিদুল ইসলাম বলেছেন:

বাকরুদ্ধ !

ইমন ভাইয়া আর নেই ?!!

এটা কেমন কথা হলো ??

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৩

শায়মা বলেছেন: না ভাইয়া!


ইমন ভাইয়া আর নেই!


আজ সকালে অনলাইনে এসে সেটাই জেনেছিলাম আমিও।

২৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৭

মাইন্ড দ্য গ্যাপ বলেছেন: আপনার লেখাটা পড়ে আরো মন খারাপ হয়ে গেল। তিনি আমারো অনেক শ্রদ্ধার মাপের মানুষ ছিলেন। তাঁর অকাল মৃত্যু কোনভাবেই মেনে নেওয়া সম্ভব নয়।

ব্লগার কান্ডারী অথর্বের মন্তব্যের সাথে সহমতঃ
সামু মডারশন প্যানেল কে অনুরোধ করব , ব্লগার ইমন জুবায়ের ভাইয়ের ব্লগকে আলাদাভাবে সংরক্ষিত করার ব্যাবস্থা যেন নেওয়া হয় ।

নতুনরা ইমন ভাইয়ের ব্লগ থেকে ব্লগিং সম্পর্কে একটা আদর্শ আইডিয়া যেন পায়।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৭

শায়মা বলেছেন: আমারও সেটাই মনে হয়!!!

সেটাই হবে তার প্রতি যোগ্য সন্মান জানানো আর নতুনদের জন্য পাথেয়।

২৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫০

মাক্স বলেছেন: :(:(:(

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৮

শায়মা বলেছেন: ভীষন মন খারাপ ভাইয়া।


আজকে সামুর আকাশটাই মেঘাছন্ন!

৩০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৩

জাহিদ ফারুকী বলেছেন: জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন/
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন-
ভালো থাকবেন প্রিয় ব্লগার ইমন জুবায়ের
আমি নিশ্চিত আপনি জানেন কিভাবে না ফেরার দেশেও ভালো থাকা যায়।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৯

শায়মা বলেছেন: ভাইয়ার আত্মার শান্তি কামনা করছি!

৩১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

অপু তানভীর বলেছেন: আসলেই কি কমান্ট করবো বুঝতেছি না !! উনার মত গুনি মানুষ গুলো কেন এতো জলদি চলে যায় !! :(:(:(:(

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৯

শায়মা বলেছেন: কমেন্ট করার ভাষা নেই ভাইয়া।

৩২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৭

এ.ডি.এম শাফী বলেছেন: ব্লগার "ইমন জুবায়ের" নেই,ভাবতেই ব্লগটা কেমন জানি ফাঁকা ফাঁকা লাগছে! উনার মতো সমৃদ্ধ,বৈচিত্রময়,একটিভ ব্লগারকে হারিয়ে সামহয়্যার ব্লগটাই যেন রংহীন হয়ে গেল!

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫১

শায়মা বলেছেন: ভাইয়ার আত্মার শান্তি কামনা করছি।

৩৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

কামরুল হাসান শািহ বলেছেন: উনার আত্মার মাগফেরাত কামনা করি।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৫

শায়মা বলেছেন: ভালো থাকুক ইমন ভাইয়া।

আল্লাহ উনাকে বেহেস্ত নসিব করুন!

৩৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৪৩

মে ঘ দূ ত বলেছেন: দুচোখ ভিজে আসলো লেখাটা পড়তে পড়তে। এতটা শক্‌ড বোধহয় আমি আর কখনও হয়নি যেমনটা না কাল হলাম ফেইসবুকে উনার মৃত্যুসংবাদ জেনে। ব্লগে আমার আনাগোনার অন্যতম একটা কারণ ছিলেন উনি।

এমন অকালে চলে যাওয়াটা মেনে নেওয়া যায় না।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৭

শায়মা বলেছেন: সেটাই!

ইমনভাইয়ার মৃত্যু খুবই অবাক করা!


অপ্রত্যাশিত!

৩৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৪৬

শ্যামল বাংলা বলেছেন: খুব বেশী অবেলায়, অকালে চলে গেলেন প্রিয় ইমন জুবায়ের! বাংলা ভাষার সকল লেখক পাঠক ব্লগার আপনাকে অন্তরে ধারন করবে চোখের জলে, শ্রদ্ধা আর ভালোবাসায়।

আল্লাহ উনাকে জান্নাতবাসী করুণ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৯

শায়মা বলেছেন: ইমনভাইয়া বেঁচে থাকবে আমাদের প্রতিটা মানুষের হৃদয়ে।

৩৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৬

ফিরেদেখা বলেছেন: শ্রদ্ধা ভালোবাসায় ইমন জুবায়ের থাকবেন আমাদের অন্তর জুড়ে।

ব্লগে সুস্থ্য সুন্দর পরিবেশ রক্ষার্থে সর্ব্জন শ্রদ্ধেয় ইমন জুবায়ের হোক সকল ব্লগারদের আদর্শ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:০৩

শায়মা বলেছেন: আসলেই তার মত ভদ্র সজ্জন বিনয়ী এবং যথার্থ লেখক আমি আর একটাও দেখিনি।

৩৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:১৯

শাফকাত আলম বলেছেন: আল্লহ আপনাকে ভাল রাখবেন, আশাকরি ওপারে আপনার জীবন সুখের হবে।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৪

শায়মা বলেছেন: উনার আত্মার শান্তি কামনা করি।

৩৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৬

নস্টালজিক বলেছেন: পরম করুনাময় আল্লাহতায়ালা ইমন ভাইকে বেহেশত নসীব করুন!

আমিন!

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৬

শায়মা বলেছেন: আল্লাহ উনাকে বেহেস্ত নসীব করুন!

৩৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫০

লোনলিফাইটার বলেছেন: আমি ফার্স্ট তোমার কাছেই শুনেছি খবর টা।খুব খারাপ লাগছিলো উনার জন্যে।যদিও উনার ব্লগ খুব একটা পড়তাম না।আর তোমার কাছে উনার ব্যাপারে যা শুনলাম তাতে কষ্টটা আরো বেড়েছে। :(

আল্লাহ উনাকে জান্নাতবাসী করুণ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৬

শায়মা বলেছেন: উনার আত্মার শান্তি কামনা করি।

৪০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৪

দেশী মামা বলেছেন: এখন মনে হচ্ছে কেন যে উনার ব্লগে আরেকটা কমেন্ট করলাম না , আরেকটা প্রশ্ন করলাম না । হয়তো নতুন কিছু জানতে পারতাম ।

০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৮

শায়মা বলেছেন: ইমনভাইয়া নিশ্চিৎ যে কোনো প্রশ্নের উত্তর জানতেন আর না জানলেও সেটা যেভাবেই হোক বের করে দিতেনই তিনি ভাইয়া।

৪১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:০৩

নােয়ফ চৌধুরী বলেছেন: চোখে পানি আসল কেন বুঝলাম না । তবে উনি শান্তিতে থাকুক সবসময়।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:০৫

শায়মা বলেছেন: আজ সকাল থেকেই চোখে বার বার পানি এসে যাচ্ছে ভাইয়া।

৪২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৫

নিয়েল ( হিমু ) বলেছেন: যেখানেই থাকুক ভাল থাকুক ।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:০৬

শায়মা বলেছেন: ভালো থাকবেন তিনি চিরশান্তির দেশে।

৪৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৯

একজন ঘূণপোকা বলেছেন: আত্মার শান্তি কামনা করি!

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:০৬

শায়মা বলেছেন: আল্লাহ উনাকে বেহেস্ত দান করুন!

৪৪| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৯

স্পেলবাইন্ডার বলেছেন: আমরা শোকাহত।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩২

শায়মা বলেছেন: আমরা সবাই শোকাহত আজকে ভাইয়া!


এমন দিন আসবে কখনও ভাবিনি।

৪৫| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩২

ফারাহ দিবা জামান বলেছেন: আপু তোমার এই লেখাটা বিকেলেই অফ লাইন থেকে পড়েছিলাম।

কেন জানি কমেন্ট করতে ইচ্ছা করেনি।
মনটা খুব খারাপ লাগছিল।
তাই হয়ত।
আমি ইমন ভাইকে বিশেষ করে চিনি না।
কিন্তু বুকের মাঝে কেন জানি চিনচিনে ব্যথা করছে।
আর লেখাগুলো পড়ে অনেক খারাপ লাগছে।

এখন হয়ত এই অনন্য মানুষটার লেখাগুলো পড়বো,
কিন্তু সংস্পর্শ পাব না।
মানবজীবনটা আসলে বড্ড অদ্ভুত,
সেই তো চলেই যেতে হবে,

তবু কত মায়া,
আর ভালবাসার ছড়াছড়ি দেখো,
অবুঝ মন যদি বুঝত সেকথা!!!

তবু ভালো থেকো।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩৪

শায়মা বলেছেন: তাকে আমার একজন অনেক কাছের মানুষ মনে হয়েছিলো। ভাইয়া ইদানিং একটু চুপচাপ হয়ে গেছিলেন। তবে আমার চোখে ভাসে সেই ২০০৮ এর নতুন ইমন ভাইয়াকে।


তার লেখাগুলো, তার কমেন্টগুলো তার ছবিগুলো সব যদিও আজ স্মৃতি হয়ে গেছে।

৪৬| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:০৩

নীলঞ্জন বলেছেন: তাঁর রুহের মাগফেরাত কামনা করি।

০৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:১২

শায়মা বলেছেন: শান্তিতে ঘুমাক ভাইয়া চিরশান্তির দেশে!

৪৭| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৫১

পরিবেশ বন্ধু বলেছেন: পরিবেশ বন্ধু বলেছেন: শ বন্ধু বলেছেন: পরিবেশ বন্ধু বলেছেন:
সময়ের সাহসি যুদ্ধা
তার অমরাত্মায় অনন্ত শ্রদ্ধা

পরিবেশ বন্ধু বলেছেন:
হে নির্মল আত্মা শান্তি আর শান্তি
বয়ে যাক তোমার জান্নাত গমনে
সাহিত্যর ভিতর দিয়ে জাগ্রত থাক
এই বাংলার সব হৃদয় কাননে ।

০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৬

শায়মা বলেছেন: আল্লাহ উনাকে বেহেস্ত নসীব করুন।

৪৮| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৫৮

চাঁপাডাঙার চান্দু বলেছেন: সত্যি মনে হচ্ছে আমাদের আপন বড় ভাই আমাদের ছেড়ে চলে গিয়েছেন। আমাদের এই ব্লগ পরিবারটি একটি মৃত্যু বাড়িতে পরিণত হয়েছে। সবারই ভিতরটা কাঁদছে অবিরাম।
ভাইয়া যেখানেই থাক, ভালো থেকো।

০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৯

শায়মা বলেছেন: ভাইয়া আমি নিজেও জানতাম না ইমনভাইয়া যে আামার ভেতরে এতখানি জুড়ে আছেন। নিয়ত ব্যাস্ত পৃথিবীর কোলাহলে কত স্মৃতি হারিয়ে ফেলি আমরা।

ইমন ভাইয়ার মৃত্যু আমার সেই সকল স্মৃতির দ্বার ধরে নাড়িয়ে দিয়ে গেলো। সাগর সারোওয়ার ভাইয়া ইমনভাইয়া এদের কাছে আমি ছিলাম কতখানি সেটা আমি হয়তো তখন বুঝিনি কিন্তু আজ বুঝি।

সে কষ্ট আমার ভোলা হবেনা।

৪৯| ০৫ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৫:৪২

স্বাধীকার বলেছেন:
নিজের একটি গোপন আকাংখা ছিলো, কোনোদিন যদি সামনে পাই, পায়ে হাত দিয়ে সালাম করবো রাস্তায়, রেস্তোরায় কিংবা বইমেলায়, অনুমতিও নিবোনা। বড় শ্রদ্ধার নির্বিবাদী কিংবদন্তী মানুষ ব্লগার ইমন যুবায়ের সামুর আত্মার আত্মীয়। নির্মম সত্য, বিশ্বাস করতে বড় কষ্ট হচ্ছে, আর কোনোদিন নতুন গবেষণাধর্মী তথ্য প্রমানসহ কষ্টকরী পোস্ট নিয়ে আর হাজির হবেন না-তিনি।

ইমন যুবায়ের, চিরকুমার পড়ুয়া এই ব্লগার আমাদের মতো অন্ধজনকে হাত ধরে নিয়ে গিয়েছিলেন ইনকা, আজটেক, মায়া সভ্যতা দেখাতে। কখনো ইউরোপের প্রস্তুরযুগ, তারেকের আন্দালুস কিংবা গ্রানাডায়। ঘুম ঘুম চোখে শুনিয়েছিলেন কিতারোর বৌদ্ধিক মায়াময় সঙ্গীত।
ইমন যুবায়ের পথ দেখাতে দেখাতে নিয়ে গিয়েছিলেন, হরপ্পা মহেঞ্জোদারো নগরের রাস্তায়, দেখিয়েছিলেন সিন্ধু পার হয়ে আসা জরথ্রুস্টের আজকের ভারতের টাটা পরিবারকে। চুপ হয়ে শুনতে বলেছিলেন মনিবাদের বানী, জরথ্রুস্টের অমর ভাবনা।...............
আর কোনোদিন নতুন তথ্যের জন্য সার্চ করা হবেনা ইমন ভাইয়ের নতুন পোস্ট গুলো। কেবল পরবর্তী প্রজন্মকে এটাই বলতে পারবো যদি বিন্দুমাত্রও শিখতে চাও একবার শুধু একবার ঘুরে আসো ব্লগার ইমন যুবায়েরের সামুর ব্লগবাড়ী। আর কোনোদিন দুই লাইনের একটি মন্তব্য দিয়ে বেশী বুঝার জন্য আশায় আবদার করবোনা আরেকটি নতুন বিষয়ভিত্তিক সংশ্লিষ্ট পোস্টের, জবাব দেখার জন্য গিয়ে মন্তব্যের উত্তরে দেখবোনা লেখা আছে, ‘‘ইচ্ছা আছে, চেষ্টা করবো, ধন্যবাদ’’
এত এত গুনগ্রাহী সচেতন ব্লগার যার অনুসারী ভক্ত মঙ্গলার্থী, তাদের প্রার্থনা নিশ্চয় ঐশ্বর মূল্যায়িত করবেন। তার আত্মা থাকবে শান্তিতে, আমাদেরই মাঝে, আমাদেরই হয়ে।।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৩

শায়মা বলেছেন: বড় শ্রদ্ধার নির্বিবাদী কিংবদন্তী মানুষ ব্লগার ইমন যুবায়ের সামুর আত্মার আত্মীয়।


এর চাইতে বড় সত্যি আর কিছু নেই ভাইয়া।


এই ব্লগার আমাদের মতো অন্ধজনকে হাত ধরে নিয়ে গিয়েছিলেন ইনকা, আজটেক, মায়া সভ্যতা দেখাতে। কখনো ইউরোপের প্রস্তুরযুগ, তারেকের আন্দালুস কিংবা গ্রানাডায়। ঘুম ঘুম চোখে শুনিয়েছিলেন কিতারোর বৌদ্ধিক মায়াময় সঙ্গীত।
ইমন যুবায়ের পথ দেখাতে দেখাতে নিয়ে গিয়েছিলেন, হরপ্পা মহেঞ্জোদারো নগরের রাস্তায়, দেখিয়েছিলেন সিন্ধু পার হয়ে আসা জরথ্রুস্টের আজকের ভারতের টাটা পরিবারকে। চুপ হয়ে শুনতে বলেছিলেন মনিবাদের বানী, জরথ্রুস্টের অমর ভাবনা।...............
আর কোনোদিন নতুন তথ্যের জন্য সার্চ করা হবেনা ইমন ভাইয়ের নতুন পোস্ট গুলো।


একবার আমার বসন্ত বাহার এই রাগ সঙ্গীতটার ক্ল্যাসিক্যাল ডান্সের সাথে বাজনা প্রয়োজন ছিলো। ভাইয়াকে বলতেই ভাইয়া বললেন, অপেক্ষা করতে। তারপর দু ঘন্টার মাঝে কোথা থেকে ৩/৪টা যোগাড় করে এনে দিলেন ! আমি তো অবাক এবং মুগ্ধ!!!


দুঃখ আর কখনও আমার এমন অবাক আর মুগ্ধ হওয়া সময় ফিরে আসবেনা।

৫০| ০৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:২২

ধীবর বলেছেন: এখানে প্রতিটি ব্লগারই শোকাহত ! তার আত্মার মাগফেরাত কামনা করছি। শায়মাকে ধন্যবাদ তার ব্যাপারে কিছু অজানা তথ্য শেয়ার করার জন্য।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:১৫

শায়মা বলেছেন: ইমন ভাইয়ার আত্মার শান্তি কামনা করছি।

৫১| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৭

জুল ভার্ন বলেছেন:
গত আগষ্ট মাসে আমার অফিস ফোনে একটা কল আসে। রিসিপসনিষ্ট আমাকে জানালেন-ইমন জুবায়ের নামে এক ভদ্র লোক কথা বলতে চান। আমি জানতে চাই-কোন কোম্পানী/অফিস থেকে কল করেছে এবং কি বিষয়ে কথা বলবে জেনে আমাকে জানাও। রিসিপসনিষ্ট জানালেন- সামহ্যোয়ারইন ব্লগ থেকে-রিসিপসনিষ্ট জানালেন-উনি পরিচয়ে বলেছেন- আমি “ইমন জুবায়ের”-আমরা সহ ব্লগার! আমি বিস্মীত আমার পাঁচ বছরের ব্লগিং জীবনে ব্লগে সরাসরি যোগাযোগ আছে-তেমন ব্লগারের সংখ্যা তিন আংগুলের সব কটা কড়া গোনায় সীমাবদ্ধ। উপরন্তু ব্লগের কেউ আমার অফিসের নম্বরে যোগাযোগ করবে-তেমন কোনো ব্লগারকে অফিসের নম্বর আদৌ দেয়া হয়নি। আমি কল রিসিভ করে বিস্ময়ে বলি-“প্রিয় ইমন জুবায়ের ভাই সালাম। কিভাবে পেলেন আমার এই নম্বর?” উনি আমাকে বিস্মীত করে, শান্ত স্নিগ্ধ বিণয়ী কন্ঠে আমাকে মুগ্ধ করে বললেন-“প্রিয় জনদের/--- জনদের নম্বর পাওয়া খুবই সোজা-আমি আপনার বিজনেস ওয়েব সাইট থেকে নম্বর পেয়েছি।“ শুভেচ্ছা বিনিময়ের পর আমি বিনীত ভাবে জানতে চাই-আমি কি তাঁর কোনো প্রয়োজনে আসতে পারি? তিনি বিনয়ের সাথে জানালেন-না কোনো প্রয়োজনে নয়, সামুতে আপনাকে নিয়ে ব্লগার মোজাম হক একটা পোস্ট দিয়েছে-সেটা পড়েই আপনাকে কল করেছি......(বাকী যতসামান্য আলাপচারিতা উল্লেখ করা অপ্রয়োজনীয়)।

প্রিয় ইমন জুবায়ের(আমি লিখতাম/বলতাম ইজু) আপনার লেখার পাঠক হিসেবে আর সহ ব্লগার হিসেবে আমাদের মধ্যে যে যোগসূত্র ছিল-সেই যোগসূত্রকে অতিক্রম করেছিল আপনার সাথে ৮/১০ মিনিটের কথোপথন-যা আমার জীবনে অন্যতম এক অর্জন। ইনিই আমাদের ইমন জুবায়ের ভাই, সামহ্যোয়ারইন ব্লগের সকলের প্রিয় ইমন জুবায়ের ভাই। আপনার অজস্র বৈচিত্রময় লেখনী পড়ে আমরা অনেক কিছু জেনেছি। আপনি ছিলেন সকল অজানাকে জানার জন্য “একক উকিপিডিয়া”-আমরা এখন কার কাছে জানবো? কার কাছে শিখবো?? আপনার শূণ্যতা কোনো দিন পূরণ হবেনা। মেধা ও মণনে, সততা ও বিনয়ে, সৃজনশীলতায় আপনি সামহ্যোয়ারইন ব্লগে অনন্য এবং একক আইকন। আপনাকে মনে রাখবো শ্রদ্ধা আর ভালোবাসায়।

আপনার মৃত্যু আমার শরির ও মনে মৃত্যুর হিম শীতলতা বৈয়ে দিচ্ছে। আপনার মৃত্যু সামহ্যোয়ারইন ব্লগের অজস্র ব্লগারদের সত্যিই স্বজন হারা করেছে-ব্যক্তিগত ভাবে আমি হারিয়েছি আমার একজন শুভার্থী।

প্রার্থনা,আল্লাহ আপনাকে জান্নাতবাসী করবেন।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:২১

শায়মা বলেছেন: ভাইয়া যদিও ইমন ভাইয়ার মৃত্যুর এবং স্মৃতির এটা একটা দুঃখজনক পোস্ট। তবুও তোমাকে দেখে অনেক ভালো লাগছে ভাইয়া।

ভাইয়া তোমরা সবাই রাগ করে এমন করে চলে যেওনা। ছোটরা ভুল করলেই বড়দের রাগ করতে নেই।


তোমাদের কাছেই তো শিখবো আমরা। যাইহোক ইমনভাইয়ার আত্মার শান্তি কামনা করি। ভালো থাকুক ভাইয়াটা না ফেরার দেশে।

৫২| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৪

বড় বিলাই বলেছেন: ব্লগে অনেক দিন ধরে অনিয়মিত বলে জানতাম না এই দুঃসংবাদটা। বিশ্বাস করতে কষ্ট হচ্ছে। এই তো আগের বার ব্লগে ঢুকেও অনুসারিত ব্লগের তালিকায় ইমন জুবায়েরের পোস্ট দেখলাম। আল্লাহ তার আত্মাকে শান্তি দিন।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৪

শায়মা বলেছেন: আল্লাহ তার আত্মাকে শান্তি দিন।


ভালো থাকুক আমার ভাইয়াটা।

৫৩| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩১

যুবায়ের বলেছেন: গতকাল বেলা ১২:০০ টার দিকে ফোনে কথা বলছিলাম মেহেদী হাসান মানিক ভায়ের সাথে। ফোন রিসিভ করেই ধাক্কাটা খেলাম!!.. ইমন জুবায়ের ভায়ের মৃত্যূ সংবাদটি তার কাছে প্রথম শুনে বাকরুদ্ধ হযে গেলাম। কিছুক্ষণ পরেই জুমার আজান হলো নামাজ আদায় করে দুয়া করলাম ইমন ভায়ের আত্নার মাগফিরাতের জন্য। আল্লাহ তাকে জান্নাত দান করুন।

মাত্র ৮ মাসে ব্লগিয় পরিচয় ইমন ভায়ের সাথে। প্রায় দিন দেখতাম নির্বাচিত পাতায় ইমন ভায়ের লেখা। এত কম সময়ে ১৫০০ পোষ্ট!! অবাক না হয়ে পারিনা। তিনি শুধু লিখে গেছেন... অযথা তর্কে জড়াতে দেখিনাই তাকে।

ইমন জুবায়ের রইবে ব্লগারদের হ্রদয়ে..

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৭

শায়মা বলেছেন: যতদিন বাংলা ব্লগ বেঁচে থাকবে ইমনভাইয়াও থাকবে আমাদের হৃদয়ে।

৫৪| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩৮

নেক্সাস বলেছেন: ইমন জুবায়ের আমাদের মাঝে আজীবন বেঁচে থাকবে

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৬

শায়মা বলেছেন: ঠিক তাই আজীবন বেঁচে থাকবে ভাইয়া আমাদের মাঝে।

৫৫| ০৫ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৯

সাইফ হাসনাত বলেছেন: মৃত্যু সংবাদটা চুপ করে পড়া ছাড়া উপায় ছিলোনা। আমার একটা কবিতায় উনি মুগ্ধ হয়েছিলেন....

Click This Link

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৯

শায়মা বলেছেন: তোমার কবিতা মুগ্ধ হবার মতনই ভাইয়া।

তবে ইমন ভাইয়ারও ভালো লেগেছিলো জেনে ভালো লাগলো।

৫৬| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:০৯

আমি বাঁধনহারা বলেছেন:
আমি কবি বাঁধনহারা
করি এই মোনাযাত।
আল্লাহ যেন ইমন ভাইকে
দেন শান্তির জান্নাত।

শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।


ভালো থাকবেন
মনে রাখবেন!!!

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪২

শায়মা বলেছেন: সেই কত কথা যে মনে পড়ে আমার।

ছোট্টবেলার কথা।

মানুষগুলরো হারিয়ে যাবার কথা।


সেই ব্লগে আসার প্রথমদিককার দিন গুলোর কথা।


ইমনভাইয়াকে অনেক অনেক মনে পড়ে গেলো।


ভালো থাকুক আমার ভাইয়াটা।

৫৭| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৩

শান্তা273 বলেছেন: ইমন ভাইয়ার আত্মার মাগফেরাত কামনা করি।

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৩

শায়মা বলেছেন: উনার আত্মার শান্তি কামনা করি।

৫৮| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

ফান্টা বলেছেন: ভাইয়া যেখানেই থাকুন ভাল থাকুন :(

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৩

শায়মা বলেছেন: ভালো থাকুক ভাইয়াটা!

৫৯| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

মাহবু১৫৪ বলেছেন: কিছু বলার নাই আপু। চোখের কোণে পানি জমে গেলো এই পোস্ট পড়ে

০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:০৭

শায়মা বলেছেন: সেটাই কিছুই বলার নেই আসলে কিন্তু কত কথা যে জমে আছে!

৬০| ০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২১

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: আজ অনেক দিন পর ব্লগে ঢুকে এমন ধাক্কা খাব ভাবতেও পারিনি আমি। কয়েক মিনিট আমি অবাক হয়ে রেজুপুর পোষ্টটার দিকে তাকিয়ে ছিলাম। কেন যেন মনে হচ্ছিল, ভুল দেখছিনাতো??



অনেক কিছুই বলার, কিন্তু কিছুই লিখতে পারছিনা

আল্লাহ উনাকে জান্নাত দান করুক, আমীন

০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:১৯

শায়মা বলেছেন: আল্লাহ ভাইয়াকে বেহেস্ত নসীব করুন!

৬১| ০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪৫

ভিয়েনাস বলেছেন: ইমন ভাই যেখানেই থাকুন শান্তিতে থাকুন ...

০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:১৯

শায়মা বলেছেন: শান্তিতে থাকুক আমাদের প্রিয় ভাইয়াটা।

৬২| ০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫১

রোকন রাইয়ান বলেছেন: এত দ্রুত কেন চলে যায় মানুষ....

০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২০

শায়মা বলেছেন: ভাইয়া চলে গেছেন না ফেরার দেশে .......


শান্তিতে ঘুমাক ভাইয়া।

৬৩| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:১৭

নক্ষত্রচারী বলেছেন: কি বলব ভেবে পাচ্ছিনা ।

ইমন ভাইয়ের জীবন যাত্রা থেমে গেছে ! উনার বিগত পোষ্টগুলোর মন্তব্যের পিঠে জবাব আসবে না হয়তো । কিন্তু মন্তব্য থেমে থাকবেনা । আর এভাবেই উনি বেঁচে থাকবেন ।

আল্লাহ্‌ ওঁকে জান্নাত দান করুন, আমিন ।।

০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২১

শায়মা বলেছেন: ইমনভাইয়াকে ভুলবোনা আমরা।


উনি বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে।

৬৪| ০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১১

কালা মনের ধলা মানুষ বলেছেন: অসম্ভব মন খারাপ হয়ে গেল, শায়মা আপু।

০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৫

শায়মা বলেছেন: মন খারাপেরই গল্প আজ এসব!!

তবে একদিন যা হাসি আনন্দ হেলায় কেটে যায় একসময় সেসবই হয়ে যায় মন খারাপের গল্পরা!

৬৫| ০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৭

তুমি আমায় ডেকেছিলে ছুটির নিমন্ত্রনে বলেছেন:
নিউজটা প্রথম শুনে বিশ্বাস হয়নি ---মনে হল বড় রকমের একটা ধাক্কা পেলাম
দেখলাম একদিন আগেও ব্লগ লিখেছিলেন ---অথচ একদিনের ব্যবধানে সব কিছু
উলট পালট --- হয়ত অসুস্থ অবস্থায় ও প্রিয় ব্লগ থেকে দূরে থাকতে পারেন নি----
আল্লাহ যেন উনাকে বেহেস্ত নসীব করেন আর ইমন ভাইয়ার পরিবারকে শোক
কাটিয়ে উঠার শক্তি দেন ---

০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৬

শায়মা বলেছেন: সেটাই আগের দিন রাতেও তার পোস্ট দেখলাম পরেরদিন সকালে উঠে দেখি তিনি আর নেই।


আল্লাহ ভাইয়াটাকে ভালো রাখুন।

৬৬| ০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৮

শিপু ভাই বলেছেন:
উনি ছিলেন বাংলা ব্লগ জগতের এক উজ্জ্বল রত্ন!!!
অকালেই আমরা তাহে হারালাম। এ ক্ষতি অপূরনীয়!!!


আল্লাহ ইমন জুবায়ের ভাইকে বেহেশত নসিব করুন!!! আমীন।

০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩০

শায়মা বলেছেন: ভাইয়া তুমি কোথায় যেন বলেছিলে ইমনভাইয়াকে আজীবন সন্মাননা দিতে। আসলেই যদি সেটা করা হত তখনই তবুও ভাইয়া সেটা দেখে যেতে পারতেন। যদিও সন্মাননাটাই বড় কথা না উনি বেঁচে থাকবেন আমাদের সকলের হৃদয়ে আজীবন!

৬৭| ০৬ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২০

শিপু ভাই বলেছেন:
এই ব্লগডে উপলক্ষেই বলেছিলাম ব্লগার ইমন জুবায়ের ভাইকে আজীবন সম্মাননা দেয়ার জন্য।

খুব কষ্ট লাগে- উনি এখন সকল জাগতিক সম্মাননার উর্দ্ধে!!!

০৬ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪০

শায়মা বলেছেন: আমাদের অন্তরে বেঁচে থাকবেন তিনি।

৬৮| ০৬ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২২

ইমুব্লগ বলেছেন: আল্লাহ ইমন জুবায়ের ভাইকে বেহেশত নসিব করুন। আমীন।

০৬ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪১

শায়মা বলেছেন: ভালো থাকুক ভাইয়া।


আমাদের এত মানুষের দোয়া বিফলে যাবেনা।

৬৯| ০৬ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৪

এসএমফারুক৮৮ বলেছেন: জানি মৃত্যুর স্বাদ আমাদেরও গ্রহন করতে হবে। তারপরও কারো হারিয়ে যাবার খবর দারুন ভাবে ব্যথিত করে। মহান আল্লাহ তাকে বেহেশত নসিব করুন।

০৬ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৮

শায়মা বলেছেন: আল্লাহ ভাইয়াকে বেহেস্ত নসীব করুন।

৭০| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৭

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আল্লাহ উনাকে জান্নাত বাসী করুন ।

০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৫

শায়মা বলেছেন: ভালো থাকুক আমার ভাইয়াটা!

৭১| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

জয়তি বন্দ্যোপাধ্যায় বলেছেন: তিনি যেখানেই থাকুন শান্তিতে থাকুন!

০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: শান্তিতে থাকুক ভাইয়া।

৭২| ০৭ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৭

~মাইনাচ~ বলেছেন: ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন,

উনার জন্যই ব্লগে আসতে হল আজ।

আমার খুবিই প্রিয় একজন ছিলেন সামুতে। যাঁর লেখা আমি মন দিয়ে পড়তাম যেটুক পড়তাম। এই মহান অতুলনীয় ব্লগারের স্থান পূরণ হবার নয়। এমন নিরলস, নির্ভেজাল, শান্তিপ্রিয়, হাসি খুশি, স্নেহশীল, পরসহীষ্ঞু, একনিষ্ঠ লেখক এ ব্লগ জগতে আর একটারও সৃষ্টি হবেনা আমি নিশ্চিত করেই বলতে পারি। ব্লগে আহংকার করার মতন একটা যে একটা জায়গা ছিল সেটা আজ আর রইলনা।


উনি যেখানেই গেছেন যেন শান্তিতে থাকেন, আল্লাহ পাক উনাকে জান্নাতের সর্বোচ্চ স্থানে আসীন করুন। আল্লাহ উনার জীবনের সব পাপ মুছে দিয়ে কবরে শান্তি বর্ষিত করুক।



আচ্ছা উনার জন্য সবাই পোষ্ট দিয়েছেন অনেক অনেক, ভাল কথা। কিন্তু কেউ কি মনে মনে একটিবার হলেও একটা সুরা পাঠ করে দোয়া করেছেন। হয়তো করেছেন অনেকেই। আমিও করলাম।

০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:০৯

শায়মা বলেছেন: নিশ্চয়ই করেছেন।


আল্লাহ উনাকে ভালো রাখুন!

৭৩| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪৬

অদৃশ্য বলেছেন:







শুভকামনা...

০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:১৪

শায়মা বলেছেন: ভালো থাকুক আমার ভাইয়াটা!

৭৪| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৮

সপ্নাতুর আহসান বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন
আপনাকে ধন্যবাদ পোস্ট এর জন্য।

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৪

শায়মা বলেছেন: ভাইয়াকে আল্লাহ বেহেস্ত নসীব করুন!

৭৫| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪৫

অর্ক হাসনাত কুয়েটিয়ান বলেছেন: যেখানেই থাকুন ভাল থাকুন

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪০

শায়মা বলেছেন: ভালো থাকুক ভাইয়াটা!

৭৬| ০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩০

টুনটুনি সুখি বলেছেন: ইমন ভায়ার বিদিহি আত্মার মাগফিরাত কামনা করছি।

০৮ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৯

শায়মা বলেছেন: ভাইয়ার আত্মার শান্তি কামনা করি।

৭৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

আশিক মাসুম বলেছেন: কার চলে যাবার কথা শুনলেই কেমন কান্না পায়, কমেন্ট করতে ইচ্ছে করেনা।


অনেক অনেক দোয়া থাকল।

০৯ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৬:১৮

শায়মা বলেছেন: আল্লাহ উনাকে জান্নাতবাসী করুন!

৭৮| ০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:০৬

সালমাহ্যাপী বলেছেন: মাঝে অনেক দিন ব্লগে না আসায় ব্যাপারটা জানতে পারিনি।কিন্তু যখনই জেনেছি সাথে সাথে উনার ব্লগে গিয়েই আমারও প্রথম চোখে পড়েছিলো তাঁর প্রিয় পোস্টে তোমার লেখাটা।

তখন মনে হচ্ছিলো আমার যতটূকু না খারাপ লাগছে নিশ্চয় শায়পুনিরও তার চেয়েও বেশি খারাপ লাগছে।


আল্লাহ উনাকে জান্নাত নসিব করুক আমীন।

০৯ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৭

শায়মা বলেছেন: এছাড়া আমি এই ব্লগে আসার ৩/৪মাস পরেই ইমনভাইয়া এসেছিলো। কত স্মৃতি ভাইয়াটার সাথে।


যাইহোক ভালো থাকুক ভাইয়াটা।

৭৯| ০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৬

সজিব তৌহিদ বলেছেন: ইমন ভাই তুমি থাকো । আমরাও্র আসছি তোমার অচিন বল্গিং জগতে।

০৯ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৭

শায়মা বলেছেন: ইমনভাইয়ার আত্মার শান্তি কামনা করি।

৮০| ০৯ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:২২

ছোট নদী বলেছেন: আল্লাহ উনাকে জান্নাত বাসী করুন ।

১০ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫০

শায়মা বলেছেন: আল্লাহ উনাকে জান্নাত বাসী করুন ।

৮১| ১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:১৬

বন্ধু তুহিন প্রাঙ্গনেমোর বলেছেন: ব্লগ পড়া যখন রেগুলার আইটেমের মধ্যে পরে তখন তা নেশাতে পরিনত হয় ইমন ভাইয়ের মত মানুষের লেখা পড়ে.........ভালো থাকুন তিনি ওপারে.........

১১ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৩

শায়মা বলেছেন: ভালো থাকুক আমাদের প্রিয় ইমনভাইয়া।

৮২| ১৩ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৬

শাহজাহান মুনির বলেছেন: আমি ব্লগে নিয়মিত না। লিখার চেয়ে পড়তে ভাল লাগে অনেক। ইমন ভাইয়া সর্ম্পকে জানলাম অনেক আপনার সুবাদে। আসলে ভাল মানুষ দুনিয়াতে বেশী দিন থাকেন না। আল্লাহ্ ভাইয়াকে ভালো রাখুন।

১৩ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪২

শায়মা বলেছেন: ভালো থাকুক ভাইয়াটা!

৮৩| ১৬ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৭

সোমহেপি বলেছেন: এই শহরে কে যেন কাঁদছে
তার বুক জুড়ে হাহাকার
নিঝুম রাতে নেমেছে
নিকষ ভয়াল অন্ধকার।

১৬ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৪

শায়মা বলেছেন: ইমনভাইয়া বেঁচে থাকুক আমাদের হৃদয়ে!

৮৪| ১৯ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৪

আমিনুর রহমান বলেছেন: ইমন ভাই তুমি ভালো থেকো।

২২ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৮

শায়মা বলেছেন: ভালো থাকুক ইমনভাইয়া...

৮৫| ২১ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ২:০৮

চাচামিঞা বলেছেন: উনার চলে যাওয়াটা অবশ্যই দুঃখজনক। উনার গুরুগম্ভির লিখা পড়ে অনেক সময়ই মাথার উপরদিয়ে যাইতো....কিন্তু বুঝতাম....লিখার জন্য তিনি অনেক এফোর্ড দেন। এভাবেই গুনী জনরা একে একে আমাদেরকে ছেড়ে চলে যাচ্ছেন।

২২ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪০

শায়মা বলেছেন: আমাদের অন্তরে আজীবন বেঁচে থাকবেন তিনি।

৮৬| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৯

শাহেদ খান বলেছেন: সেদিন সকালে রেজোওয়ানা আপু'র স্ট্যাটাসে খবরটা দেখে থমকে গিয়েছিলাম। এবং সেদিন নিজের উপরও অবাক হয়েছিলাম: ব্লগে আমার ইন্টারঅ্যাকশন তুলনামূলক কম - তবু হঠাৎ এমন একজনের জন্যে আমি এতটা শোকাহত !

ইমন জুবায়ের তাঁর লেখায় বেঁচে থাকবেন।

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫০

শায়মা বলেছেন: বেঁচে থাকবে ইমন ভাইয়া আমাদের হৃদয়ে।

৮৭| ২৫ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৭

কালীদাস বলেছেন: এই ভদ্রলোক ব্লগের একটা এসেট ছিলেন, যদিও কম্যুনিটি ব্লগিং-এর কনসেপ্টে উনি যথেষ্ট রোবোটিক ছিলেন। মিস করবে ব্লগ ওনাকে, পূরণ হওয়ার মত না এই ক্ষত!

২৫ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৫

শায়মা বলেছেন: ইমনভাইয়ার ক্ষতি অপূরণীয়।

৮৮| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৩৫

রোদের ক্রোধ বলেছেন: সত্যি বলতে কি , ইমন ভাইয়া এমন একজন ব্লগার , আমি আগে জানতাম না । ব্ল্যাকের গান গুলো শুনে তাঁর ভক্ত হয়ে যাই । মানুষ টা কে দেখার ইচ্ছা করত । অবশেষে দেখলাম , তাঁর মৃত্যুর পড়ে একটা অনলাইন নিউজে । তাঁর সম্পর্কে ওই লেখাটা পড়ে , আমিও ব্লগে লেখা শুরু করলাম । আমি ব্লগে নতুন । ওনার লেখা গুলো পড়ছি । সব ব্লগার রা বলছে ওনার ক্ষতি অপূরণীয় , হয়তো ওনার ব্লগে লেখা মিস করবে বলে বেশি বলছে । আমি আগে থেকে ওনার লিরিকের ভক্ত । আমি বলবো বাংলা গানের এক অপূরণীয় ক্ষতি হল । এমন গীতিকার আবার কবে পাব ? যখন চলছে সেই আমি তুমি ময় পুতুপুতু প্রেমের গানের মেলা । তাঁর আত্মার শান্তি কামনা করছি । সেই সাথে চমৎকার একটি জন্য " শায়মা " কে অনেক ধন্যবাদ । ভাল থাকবেন । ভাল রাখবেন ( যতদূর পারা যায় ) ।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

শায়মা বলেছেন: আল্লাহ ভাইয়াকে ভালো রাখুক।


তোমাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।

৮৯| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৪

জাওয়াদ তাহমিদ বলেছেন: খবর টা যেদিন শুনি খুব খারাপ লাগছিল।
আল্লাহ উনাকে জান্নাতবাসী করুন।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৭

শায়মা বলেছেন: আল্লাহ উনাকে জান্নাতবাসী করুন।

৯০| ০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ বিকাল ৪:১১

মাহমুদ০০৭ বলেছেন: ব্লগে ইমন জুবায়ের একটা ল্যান্ডমার্ক তৈরি করে দিয়ে গেছেন ।
যারা পজিটিভ ব্লগিং করবে তাদের উচিত তাকে ছাড়িয়ে যাবার চেষ্টা করা ।
তাহলেই তাকে যথার্থ সম্মান জানানো হবে ।

ইমন ভাই শান্তিতে থাকুক ।
ভাল থাকবেন আপুনি ।

০৬ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ৯:৫০

শায়মা বলেছেন: তোমাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া।


ইমন ভাইয়া নেই .....


ব্লগে সেই অজানা বিষয়ে আর জানানোরও কেউ নেই তেমন!!!!!!


আগে কিছু জানতে হবে মানেই ছিলো আমাদের ইমন ভাইয়া।

৯১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪২

বাংলাদেশী দালাল বলেছেন: সেই সময়ে আমি ব্লগে নিয়মিত ছিলামনা । তাকে নিয়ে অনেল লেখা পড়েছি।
আপনার লেখাটা পড়ে খুব ফিল করলাম।

ওপার জীবনে ভালো থাকুক ইমন জুবায়ের।

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১০:২০

শায়মা বলেছেন: ভালো থাকুক আমার ইমনভাইয়া।

৯২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ৮:৪৯

লেখোয়াড় বলেছেন:
"আজ লিখছি তোমার মৃত্যুদিনের শোকসন্তপ্ত স্মৃতির পোস্ট।এর চাইতে বেদনা আর কি হতে পারে? বলতে পারো ভাইয়া তোমার ওই ওপারের দেশ হতে? "

শায়মা!!
তাকে নিয়ে ব্লগে কিছু করার দরকার।
আমি কাল্পনিক_ভালবাসার স্টিকি পোস্টে বলেছি।

সবাই শুধু কথা বলে, কাজের মানুষ অনেক কম।

০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১০:২২

শায়মা বলেছেন: কি করতে চাও ভাইয়া?

তুমি শুরু করো অনেককেই সাথে পেয়ে যাবো নিশ্চয়।:)

৯৩| ১৩ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:১১

রুদ্র জাহেদ বলেছেন: মন খারাপ হয়ে গেল আপুনি পোস্টটা পড়ে

১৩ ই জানুয়ারি, ২০১৬ সন্ধ্যা ৭:৩৯

শায়মা বলেছেন: মন খারাপ হবারই কথা ভাইয়া। ইমনভাইয়া ভালো থাকুক!

৯৪| ১৫ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:২৬

সেলিম আনোয়ার বলেছেন: ইমন জোবায়ের ভাইয়ের মৃত্যু দিন মনে আছে । মানে আছে তার পরের দিনের কথা । অনেক কথা বলেছি আমরা । ভাল থাকুক তিনি না ফেরার দেশে ।

১৫ ই জানুয়ারি, ২০১৬ রাত ১০:৩১

শায়মা বলেছেন: এই রকম একটা পোস্টে তোমার এই ধরণের ছাগল পাগল নিজেকে হনু বানানোর চেষ্টা যে (কত কথা বলেছি আমরা )এই রকম মন্তব্য বিরক্তিকর। এমনিতেই নানা পোস্টে এমনকি আজকের পোস্টেও এবং কমেন্টে তোমার বিরক্তিকর কমেন্ট দেখার পরেও তুমি বেঁচে গেছো বোকা সেজে। নইলে মাইর একটাও মাটিতে পড়তো না।
এই টাইপের কাজ কারবার তোমার আসলেও কখনও বন্ধ হবেনা। যার হয়না ৪ এ তার হয় না ৪০ এ।

৯৫| ১২ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:২৩

আটলান্টিক বলেছেন: OH MY GOD



ইমন জুবায়েরটা কে আপু?

১২ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১২:৫৫

শায়মা বলেছেন: একজন কিংবদন্তী।

এই ব্লগের সর্বকালের সর্বশ্রেষ্ঠ মানব ছিলেন।

৯৬| ১২ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১:৪৩

নূর-ই-হাফসা বলেছেন: মাত্র ৪৬ বছর পৃথিবীতে ছিলেন ।
আপনার লেখার মাঝে ই তাকে যেন খুঁজে পাওয়া গেল ।
অসাধারন ব‍্যক্তিত বুঝাই যাচ্ছে

১২ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১:৪৬

শায়মা বলেছেন: হ্যাঁ অনেক ক্ষেত্রেই মেধাবীরা ক্ষণজন্মা হয়।

৯৭| ১২ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ১:৫৮

মলাসইলমুইনা বলেছেন: আমি কোথায় যেন পড়েছিলাম উনাকে নিয়ে একটা লেখা |উনার লেখার সাথে অবশ্য পরিচিত ছিলাম না |আমার ব্লগ জন্মের আগেই মনে হচ্ছে অনেক ভালোর শুরু হয়ে শেষও হয়ে গিয়েছে | উনাকে আল্লাহ জান্নাতবাসী করুন |

১২ ই জানুয়ারি, ২০১৮ দুপুর ২:০০

শায়মা বলেছেন: উনি এক কিংবদন্তী । আল্লাহ নিশ্চয় তাকে জান্নাতবাসী করবেন।

৯৮| ১২ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৩:৫০

খায়রুল আহসান বলেছেন: আপনার এ পোস্ট পড়ে অজানা, অদেখা একজন ব্লগারের প্রতি এবং লেখিকার প্রতিও শ্রদ্ধায়, ভালবাসায় মনটা ভরে উঠলো। প্রয়াত সহব্লগারের প্রতি এতটা ভালবাসা আর শ্রদ্ধা নিয়ে আপনি এ পোস্টটা লিখেছেন, পড়ে বুকটা ভারাক্রান্ত হলেও ভাল লাগলো।
আচ্ছা, ওনার কী হয়েছিলো? কিভাবে মারা গেলেন?
অপূর্ণ রায়হান এর ৯ নং এবং মাহমুদ০০৭ এর ৯০ নং মন্তব্যদুটো ভাল লেগেছে।
পোস্টে ভাল লাগা + +

১২ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৪:০৬

শায়মা বলেছেন: ইমন জুবায়ের ভাইয়া। উনি এই ব্লগের এক কিংবদন্তী। এত জ্ঞান গরীমা ও নির্বিবাদী নিজের মনে জ্ঞান অর্জন ও বিতরণ করে চলা আমি তার মত আর কাউকে দেখিনি। এই ব্লগ লাইফে আমার প্রথম জন্মদিনের পোস্টটি উনি অপ্রত্যাশিতভাবে আমাকে দিয়েছিলেন যা আমাকে পরম বিস্মিত করেছিলো।
ইমনভাইয়ার কথা বলে শেষ করা যাবেনা। উনার ব্লগে গেলে বুঝা যাবে হয়তো উনি আসলেই কি ছিলেন। সোজা কথায় এই ব্লগের সর্বকালের সর্বশ্রেষ্ঠ ব্লগার তিনি।

উনার হার্ট এটাক হয়েছিলো। হঠাৎ একদিন নীরবে নিভৃতে তাই বিদায় নিয়েছিলেন তিনি চিরতরে আমাদেরকে ছেড়ে।

৯৯| ১২ ই জানুয়ারি, ২০১৮ বিকাল ৫:৪৪

আটলান্টিক বলেছেন: "জীবন মানে শুধুই যদি প্রান-রসায়ন
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন

অসাধারণ কবিতা আপু।এই কবিতা কি ইমন জুবায়ের সাহেবের প্রতি শ্রদ্ধা জানাতে লিখেছো?

১২ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:২৪

শায়মা বলেছেন: না এটা ইমনভাইয়ার কবিতা....

১০০| ১২ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:১৮

ধ্রুবক আলো বলেছেন: ইমন ভাইয়ার আত্মার শান্তি কামনা করছি। আল্লাহ্ উনাকে জান্নাতবাসী করুক।
আমার পোষ্টটা পড়ে খুব কষ্ট লাগলো, আমি ব্লগে খুব সময় হয়েছে এখানে আছি। খায়রুল আহসান ভাই মন্তব্য করার কারণে পোষ্টটা চোখে পড়লো। খুব আফসোস উনি পরিচয় হওয়ার আগেই পৃথিবী ছেড়ে চলে গেছেন।

১২ ই জানুয়ারি, ২০১৮ সন্ধ্যা ৭:২৬

শায়মা বলেছেন: ইমনভাইয়াকে হারানো এক বিরাট আফসোসের ব্যাপার। অনেকদিন ভাইয়ার ব্লগটা ব্লগের এক সাইডে স্টিকি ছিলো। এরপর কেন যেন হারিয়ে গেলো।

১০১| ০৪ ঠা সেপ্টেম্বর, ২০১৮ রাত ৮:০৮

ভাইয়ু বলেছেন: ভার্চুয়াল জগতে একজনের প্রতি অপরজনের এতটা কেয়ারিং আর ভালবাসা থাকে আগে হয়তো তা অনুধাবন করতে পারিনি৷ পোষ্টটা পড়তে পড়তে চোখ ভিজে এলো৷ ভালো থাকুক ইমন জুবায়ের ভাইয়া...

০৭ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:০১

শায়মা বলেছেন: হ্যাঁ আমরা তাকে ভুলে গেছি!

এমন নির্বিবাদী, নিরপেক্ষ আর জ্ঞানী মানুষ মনে হয় এই জীবনে আর পাওয়া হবে না আমাদের এখানে .........

অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি! এতদিন পর পোস্টটি পড়বার জন্য ! :)

১০২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:১০

ভাইয়ু বলেছেন: আমি ব্লগে নতুন তাই পুরাতন আর নতুন বেশিরভাগ লেখাই আমার কাছে নতুন৷ ভাইয়ামনি ডাকার জন্য অসংখ্য ভালোবাসা জানবেন আপুনি ♥

০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১২:৪২

শায়মা বলেছেন: আমি ভাইয়ুও ডাকি তাই এই নাম দেখে একটু অবাক হয়েছিলাম। ভেবেছিলাম এই নামখানা তোমার উদ্দেশ্য প্রনোদিত! :P

১০৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:১০

ভাইয়ু বলেছেন: তাতো বটেই৷ জাতির ভাইয়ু পদখানা অলংকৃত করার খুুউব শখ আমার... =p~

০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৭

শায়মা বলেছেন: হা হা ইহা ইহজীবনেও হইবেক না.... :)

১০৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ রাত ১:৩১

জাহিদ অনিক বলেছেন:



ইমন জুবায়ের, নামটা খুব চেনাজানা মনে হচ্ছে। অনেকবার শুনেছি এমন যেন।
ভাবতে কষ্ট লাগে এই ব্লগেই লিখতেন এখন আর বেঁচে নেই।


০৮ ই সেপ্টেম্বর, ২০১৮ সন্ধ্যা ৬:১৮

শায়মা বলেছেন: এই ব্লগের এক কিংবদন্তীর নাম .....

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.