নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

বাংলা পাপেট শো-জিদ

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:১৭


খুব ছোটবেলায় টিভিতে মুগ্ধ হয়ে দেখতাম পাপেট শো। বিদেশীগুলোর তুলনায় মুস্তাফা মনোয়ারের পাপেট শোগুলিই আমার বেশি প্রিয় ছিলো কিন্তু কোনোদিন স্বপ্নেও ভাবিনি এই পাপেট শো করার ভুতও আমার মাথায় একদিন চাপবে।
দু'বছর আগে আমার স্কুলে ছিলো পহেলা বৈশাখের মেলা। সবাই স্টল দিচ্ছে, কেউ মেহেদী লাগাবে, কেউ বা ফেইস পেইন্টিং করবে। আমার যদিও সেসবেও উৎসাহের কমতি ছিলোনা, তারপরও একঘেয়ে কোনো জিনিসই আমার বেশিদিন ভালো লাগেনা। সবাই নানা রকম সাজেশন দিচ্ছিলো। একজন বললো পাপেট শো টিমকে আনার কথা। সেটা অনেক বেশি এক্সপেনসিভ হওয়ায় এই পরিকল্পনা বাদ পড়েই যাচ্ছিলো । শেষ মুহুর্তে আমি লুফে নিলাম চ্যালেন্জ। কোনোরকম পূর্ব অভিজ্ঞতা ছাড়া শুধুই শখের বসে চোখ বুজে পানিতে ঝাঁপ দেওয়া বলে যাকে আর কি। অবশ্য জীবনের অনেক ক্ষেত্রেই এমন অথৈ সাগরে আমি চোখ বুজে ঝাঁপ দিয়েছি ও হাঁচড়ে পাঁচড়ে তীরে ঠিকই উঠে গেছি।:P আসলেই "হাঁটিতে শেখেনা কেউ না খেয়ে আছাড়!" কেনো যে আমরা বড় হতে হতে এই বেদবাক্যের মত সত্য কথনটি ভুলে যাই!/:)
তো সেবারে শেষমেষ করেই ফেলেছিলাম এক আশ্চর্য্য সুন্দর মনের মত সারাজীবনে আমার করা সেরা কাজগুলোর একটা!
http://www.somewhereinblog.net/blog/saimahq/29581415

আমার সেই ফার্স্ট পাপেট শো "রাখাল ছেলে ও বাঘ"

গতবছর হরতাল ও নানা রকম ঝামেলায় করা হয়ে ওঠেনি কোনো পাপেট শো। কিন্তু এবারে এসে গেলো আরেক বিশাল সুযোগ । আমার পাপেট শো শুধু আমার স্কুল নয়, মোট ৭ টা স্কুলে ৭দিন দেখানো হবে। এর মাঝে একদিন সেটা চীন মৈত্রীতেও প্রদর্শিত হবে। খুশীতে নেচে উঠলাম আমি।আবারও পুতুল খেলা, আবারও পাপেট শো।
শুরু হলো গল্প নির্বাচন। আগের বারে ছিলো ঈশপের গল্প কিন্তু এবারে ডিসিশন নিয়েছি যেহেতু বাংলা নতুন বছরের বাঙ্গালীর প্রাণের উৎসব এই পহেলা বৈশাখ আর সে উপলক্ষে করা আমার পাপেট শো বা পুতুলনাচে গল্প ও গল্পকার অবশ্যই হতে হবে আমাদের দেশের মানে খাঁটি একজন বাঙ্গালীকে। পান্তাবুড়ি, গোপাল ভাঁড়, শেয়াল পন্ডিতের পাঠশালা এটা সেটা নানা গল্প ভাবতে ভাবতে পেয়ে গেলাম খাঁটি নির্ভেজাল গ্রাম বাংলার একজন প্রাণের লেখককেই। জসিম উদ্দীন ও তার বিখ্যাত "বাঙ্গালীর হাসির গল্প" বইটা থেকে বেছে নিলাম "জিদ" গল্পটি। ভেবে চিন্তে বেশ যুৎসই একটা মোরালও বের করে ফেল্লাম বাচ্চাদের জন্য।

এবার স্ক্রিপ্ট রাইটি...
গল্প "জিদ"- জসিম উদ্ দীন
সূচনা সঙ্গীত-
তাঁতীর বাড়ি ব্যাঙের বাসা, কোলাব্যাঙের ছা,
খায় দায় গান গায় তাইরে নাইরে না।

দৃশ্য-১
ব্যাক গ্রাউন্ড সিনারী- সূর্য্য মাথার উপরে, মেঘ আর দূরের ঝোঁপঝাড়
ব্যাক গ্রাউন্ড মিউজিক- বাংলা গান

কুঁড়েঘরের দরজা দিয়ে বেরিয়ে আসবে তাঁতী।
তাঁতীঃআমি রহিমুদ্দীন।লোকে ডাকে রহিমুদ্দী তাঁতী।কারণ আমার পেশা তাঁত বোনা। তোমরা আজকালকার দিনের মানুষ। তোমরা কি তাঁত চেনো? উমহু মনে হয় না। তাঁত আর তাঁতে তৈরী মসলিন, জামদানী সে সব মোলাম, সোনার জরী সুতোয় কাজ করা কাপড় চিনতো আগের দিনের মানুষেরা।আমাদের হাতে তৈরী এক একখানা কাপড়ের জন্য কত বাদশাহজাদী, নবাবজাদীরা সেই আমলে আমাদের উঠানে গড়াগড়ি যেত। এখনকার দিনে কল কারখানা, মেশিনে তৈরী কতই না বাহারী কাপড় পাওয়া যায়। তাঁতে তৈরী সাধারণ কাপড়ের তেমন আর কদর নেই। আমার সেই আদ্দিকালের পুরানো লক্কর ঝক্কড় তাঁতে আমাকে আজকাল বানাতে হয় মিলের তৈরী মোটা সুতার কাপড়। সে কাপড় যেমনি সস্তা তেমনি বিচ্ছিরি। মনে চায় না, মনে চায়না গো। আর সে কাঁপড় বেঁচে দুবেলা পেটের ভাতই যোগাড় হয়না।

তাঁতী বউ বেরিয়ে আসবে...
তাঁতী বউঃ মরিচ পোড়া, কচু ঘেচু ঘন্ট আর ডুমুর সড়সড়ি খেতে খেতে পেটে চড়া পড়ে গেলো গো। এত বলি হাঁটে যাও, হাঁটে যাও, ভালো মত একখানা মাছ কিনে আনো। সে কথা তো তোমার কানেই যায়না। যত সব । ( রাগ করে) এমন সোয়ামীর হাতে পড়ে আমার জীবনটা শেষ হয়ে গেলো গো। একটা বেলাও ভালো মত খাইতে পাইনা। ( নাকি কান্না) ও বাবা গো, ও মাগো কই গো তোমরা। সেই কবে তোমাদের বাড়ী রুইমাছের মুড়ো দিয়ে বিন্নীচালের ভাত খাইছিলাম গো। সেই ভাতের ঘিরান আজও নাকে লেগে আছে গো । এ্যা এ্যা এ্যা।( কান্না)
তাঁতীঃ হইসে হইসে। থামো থামো। কান্দেনা। লক্ষীসোনা। থামো এইবার । এই সামনের হাঁটে তোমার জন্য ভালো মত ইয়াব্বড় একখানা মাছ কিনে আনবো। রুই মাছ, না না বোয়াল মাছ, না না পাঙ্গাস মাছে বেশী সোয়াদ!! আহা
তাঁতী বউঃ রাখো তোমার পাঙ্গাস মাছ। আমি ইলিশ মাছ চাই। পদ্মার ইলিশ। বাংলাদেশের পদ্মা নদীর ইলিশের মত কোনো মাছ কি এই দুনিয়ায় আছে?

তাঁতী- ঠিক আছে। ঠিক আছে তাই হইবে। এই হাঁটে আমি তোমার জন্য একখান খাঁটি পদ্মার নদীর খাঁটি ইলিশ আনবো।
তাঁতী বউঃ এহহহহহহহহহহহহহহ!! খাঁটি পদ্মার, খাঁটি ইলিশ। বলি ঐ তাঁতী, এই হাট ঐ হাট সেই হাট করে কত হাঁট গেলো শুনি। জন্মে তো তোমার খাঁটি পদ্মা নদীর খাঁটি ইলিশ তো দূরের কথা, ডোবা নালার চুনোপুটি, খরশোলা, টাকী, চ্যাং বা ব্যাঙ কিছুই তো আনতে দেখলাম না। এই সামনের হাঁটে যদি আমার মাছ না পাই তো থাকলো পড়ে তোমার সংসার। আমি বাপের বাড়ি চলে যাবো। রোজ রোজ তোমার কচু, ঘেচু, থোড়, ডুমুর পোড়া খেতে পারবোনা। সে তুমি নিজেই পোড়াও, নিজেই খাও। তাও যদি একবেলা পেট ভরে খেতে পারতাম।হুহ কি কপাল আমার!!! ( কান্না)

কাঁদতে কাঁদতে ঘরের ভেতরে চলে যাবে। তাঁতীও মন খারাপ করে আরেক দিকের আমগাছের আড়ালে চলে যাবে।

দৃশ্য-২
ব্যাক গ্রাউন্ড সিনারী- সূর্য্যদয়, মেঘ আর দূরের ঝোঁপঝাড়
ব্যাক গ্রাউন্ড মিউজিক- ভোরের পাখির কলকাকলী।
তাঁতীঃ বউ বউ ও বউ। দেখ দেখ তোর জন্য একটা না, দুইটা না, তিন তিনটে মাছ নিয়ে আসিছি। কই গেলে গো, কই গো, ও বউ, রাঙ্গা বউ মাছ কোটেরে। উঠানে বসিয়া... রকম রকম মাছ কোটে বঠিতে ফেলিয়া..।
তাঁতী বউঃ (ঘরের আড়াল থেকে বেরিয়ে আসবে।) বলি কি হইসে? বাড়িতে ডাকাত পড়িছে নাকি? কিসের এত শোরগোল?
দেখ দেখ তোর জন্য একটা না, দুইটে না তিন তিনটে মাছ নিয়ে আসিছি। হে হে হে । রাঙ্গা বউ মাছ কোটেরে। উঠানে বসিয়া... রকম রকম মাছ কোটে ?
তাঁতী বউঃ এহহহহহহহহ!! তিন তিনটে মাছ নিয়ে আসিছি। এই তোমার খাঁটি পদ্মার, খাঁটি ইলিশ, এব্বড় ইলিশ না! তিন তিনটে এত্তটুকুন এত্তটুকুন পুটি মাছ নিয়ে এসে এত শোরগোল!
তাঁতীঃ হে হে বউ আপাতত এই তিনটে পুটিই ভালো করে মসল্লা মাখায় প্যাজ মরিচ দিয়ে রান্না কর। সামনের হাঁটে খাঁটি পদ্মার খাঁটি ইলিশ আনে দেবো। হে হে হে রাঙ্গা বউ মাছ কোটেরে। উঠানে বসিয়া... রকম রকম মাছ কোটে বঠিতে ফেলিয়া বউ মাছ কোটেরে।
তাঁতীঃ হইসে। ঠিক আছে যা আনিছো তাতেই আমি খুশী যাই মাছ কুটি, রান্না চড়াই।
তাঁতীঃ হ্যাঁ হ্যাঁ ঠিক কথা। আমিও ততখনে পুকুর থেকে একখান ডুব দিয়ে আসি। ( তাঁতীর প্রস্থান)

বউ বটির সামনে হাতে মাছ নিয়ে বসে দুলে দুলে মাছ কাঁটে আর গান গায়। রাঙ্গা বউ মাছ কোটে রে। উঠানে বসিয়া। ( সুতায় বাঁধা কর্কশিটের মাছ বউ এর ঘুরে ঘুরে নাচের সময় টেনে নামিয়ে ফেলা হবে। ( কড়াই আর চুলার উপর আটকানো মাছ ঘরের আড়াল থেকে ঠেলে দেওয়া হবে তার সামনে আবার বউ গিয়ে রান্নার ভান করবে)
সাথে গান গাইতে থাকবে, রাঙ্গা বউ মাছ কোটেরে। উঠানে বসিয়া... রকম রকম মাছ কোটে বঠিতে ফেলিয়া বউ মাছ কোটেরে। (থালায় রাখা মাছ এগিয়ে দেওয়া হবে ও বউ চুলার সামনে যাবে ও চুলাসহ কড়াই নামিয়ে ফেলা হবে)
তাঁতির প্রবেশঃ কই রান্না হইসে।
তাঁতী বউ হ্যাঁ হাঁ হইসে। খেতে বসো।
তাঁতীঃ একি আমার পাতে একটা মাছ কেনো? আর তোমার পাতে দুইটা? আমি এত কষ্ট করে কামাই করে, দূরের হাঁটে হেঁটে গিয়ে মাছ কিনে আনলাম আর এখন পাবো একটা? তা তো হয়না।
তাঁতি বউঃ আহারে!!!!!!! আর আমি যে এতদিন ধরে বলে বলে একটা মাছ আনালাম আর তারপর আবার এই বৈশাখের গরমের দুপুরে ঘেমে নেয়ে রান্না করলাম এখন তুমি খাবে দুইটা আমি খাবো একটা? কিছুতেই না, কোনো মতেই না কোনো ভাবেই না!!!!!!!!!!!
তাঁতীঃ তবেরে পাঁজী মহিলা? স্বামীকে রেখে নিজে বেশি খাওয়া? আজ তোর একদিন কি আমার একদিন?

তাঁতীঃ ওরে !! যত বড় মুখ নয় ততবড় কথা!!! স্বামীকে রেখে বেশি খাওয়া না??? একবেলা পেট ভরে ভাত দিতে পারেনা । রোজ রোজ থোড় , কচু ঘেচু খেয়ে আমার সোনার অঙ্গ কালি হয়ে গেলো রে!!! আল্লাহ গো!!!!!!!! (কান্না )কত বলে কয়ে এই মাছ আনালাম এখন উনি খাবেন বেশী। কখখনো না!!!!!!!!!!!!কিছুতেই না। কাভি নেহি।
তাঁতীঃ ঐ খাঁটি বাংলাদেশের মানুষ হয়ে তুই আমাকে হিন্দী গালি দেস? তাও আবার বাংলা মাসের প্রথম দিনে?
(মারামারি)
তাঁতীঃ শোনো শোনো ঝগড়া ঝাঁটি মারামারি করে লাভ নেই। চলো একটা মীমাংসা করি। কে কতখন কথা না বলে থাকতে পারে। ( মনে মনে আমার বউ যে বাঁচাল মহিলা সে কি আর বেশী খন চুপ করে থাকে পারবে? সে বেশি খন চুপ থাকতে পারবেনা, বাজীতে হারবে আর আমি বাজী জিতে খাবো দুইটা মাছ আর বউ খাবে একটা। হে হে হে ) চলো চলো দুজনে চুপ করে ঘুমাই থাকবো। যে আগে কথা বলবে মানে যে এই বাজী্তে হারবে। সে খাবে একটা আর যে পরে মানে যে বেশি খন চুপ করে থাকতে পারবে সে খাবে দুইটা।
তাঁতী বউঃ ঠিক আছে তাহাই হোক। আমিও হারার পাত্রী নই।(দুজনে মরার মত পড়ে রইলো। নাক ডাকার শব্দ - ঘড়র ঘড়ড়, )

দৃশ্য- ৩
ব্যাক গ্রাউন্ডঃ দিন পার হয়ে সন্ধা হলো। আকাশে তারা জেগে উঠলো।
ব্যাকগ্রাউন্ড মিউজিকঃ আমার দিন তো গেলো সন্ধ্যা হলো পার করো আমারে ......... গান গাইতে গাইতে দুজন গায়ের লোকের প্রবেশ।
গায়ের লোকঃ ও ভাই তাঁতী, তাঁতী বাড়ি আছো নাকি??ও তাঁতী ভাই ও তাঁতি বউ।
গায়ের লোকঃ আরে এরা এইভাবে পড়ে আছে কেনো? কি হলো ? কি হলো? মার টারা গেলো নাকি!!
গায়ের লোকঃ তাই তো তাই তো।আরে মারাই তো গেছে কোনো সাড়া শব্দ নাই। হায় হায় রে । তাতী তাতী বউ বড় ভালো মানুষ ছিলো গো।

আরও দুতিনজনের প্রবেশ
তারা সকলে আহারে বেচারারা খাবারটাও খেতে পারেনি। মাছ, ভাত সব শুকিয়ে কড়কড়া। কখন যে মারা গেছে। চলো দাফন কাফনের ব্যাবস্থা করি। হুজুর ডাকো, হুজুর ডাকো।

হুজুরের প্রবেশ।
হুজুর: ইন্নানিল্লাহে ওয়া ইন্না ইলাহে রাজিউন। দাফনের ব্যাবস্থা করো।
লোক দুজন: ধরো ধরো সাবধানে ধর। কবর দিতে হবে।
হঠাৎ তাঁতী তড়াক করে লাফ দিয়ে উঠে।
তাতীঃ তুই দুইটা খা আমি একটাই খাবো।
শুনে তাঁতী বউও হাসতে হাসতে উঠে বসলো।
তাঁতী বউঃ হি হি হি। ঠিক ঠিক আমি দুইটা খাবো তুমি একটা। হি হি হি

লোক জনঃ এ্যা এ্যা এ্যা !!! এই সব কি !!!!!!!!!!!!ওরে বাবারে মারে , ওরে বাবারে মারে এযে ভু.....ত। জ্যান্ত ভুত.......তাঁতী আর তাঁতী বউ মরে ভুত হয়ে গেছে । এখন দুজন মিলে আমাদের তিনজনকে খেতে চায়। ওরে বাবারে মারে , ওরে বাবারে মারে…. বাঁচাও...
শুনে ৩ জন ছুটে পালালো।
তাঁতীঃ হা হা হা হা হো হো হো হো হা হা হা হা
তাঁতী বউঃ হাসছো কেনো ?
তাঁতীঃ হা হা হা হা হা হা হা হা
তাঁতী বউঃ বলি হাসছো কেনো ? আচ্ছা হ্যাঁগো ও তিনজন লোক ওমন ছুটে পালালো কেনো?
তাঁতীঃ আরও জোরে হা হা হা হা হো হো হো হো । তাও বুঝলে না তাঁতি বউ। আমরা যে দুইটা মাছ আর একটা মাছ খেতে চেয়েছি তা ঐ তিনজন লোক বুঝতে পারেনি। তারা ভেবেছে আমরা মরে ভুত হয়ে গেছি।এখন তুমি দুইটা আর আমি একটা বুঝি ঘাড় মটকে খেতে চাই। হা হা হা হা হা হো হো হো আর তাই আর তাই ছুটে পালিয়েছে।

তাঁতীঃ হি হি হি হি হি হি তাই বলো এতখনে বুঝলাম ওরা আমাদেরকে ভুত ভেবেছে হি হি হি হি আর ভেবেছে আমরা ওদের তিনজনকেই খেতে চাই হি হি হি ।সে যাই হোক চলো এখন খেতে বসি। ওমা এমন পঁচা পঁচা গন্ধ কিসের !!!
তাঁতী ঃ তাই তো তাইতো । আরে আমাদের এত সাধের এত ঝগড়া ঝাটির মাছ পঁচে তো দূর্গন্ধ বের হচ্ছে।
তাঁতি বউঃ কি!!!!!!!!!!!!!!!! এ্যা এ্যা এ্যা এ্যা। এত কষ্টে এত দিন পর তিনটা মাছ পেলাম। তাও এত সাধ করে রাঁধলাম। খেতে চাইলাম । কিন্তু বেশী লোভ ও জিদের কারণে তা আমাদের কারো ভাগ্যেই জুটলো না।
তাঁতীঃ আজ থেকে বুঝলাম লোভ এবং জিদ কোনোটাই বেশি ভালো নয়। কোনোটাই বেশি ভালো নয়। ছোট্ট বন্ধুরা তোমরা কখনও বেশী লোভ আর জিদ করোনা।
সব পুতুল উঠে আসবে একসাথেঃ বিদায়।

স্ক্রিপ্ট রাইটিং শেষ হলো। এরপর ভয়েস দেবার পালা। চলে গেলাম এরপর স্ক্রিপ্ট নিয়ে স্টুডিওতে। ১০টা থেকে ৪টা। টানা ৬ ঘন্টায় রেকর্ডিং, ব্যাকগ্রাউন্ড মিউজিকসহ সিডি মাস্টার করে আনলাম।

এরপর পুতুল কালেকশন। কিছু পুতুল আগেই ছিলো। শুধু তাঁতী বউটা চাই মনের মত। আমার তাঁতী ছেলে বড়ই সৌন্দর্য্য! তার জন্য চাই যোগ্য বউ। বনানির আর্চিজ থেকে কিনে আনলাম দুইবেনী ঝোলানো বাচ্চা মেয়ে পুতুল। তারপর সেই বিদেশী মেমকেই সারারাত জেগে সাজালাম শাড়ী, চুড়ি, টিপ, দুল মালায়। হাজার হোক আমারই তো বৌমা আর তাই নিজের গয়নায় সাজিয়ে দিলাম তাকে। ওড়না থেকে বেঁচে যাওয়া লেসের টুকরোও সেলাই করে দিলাম ওর লালশাড়ির পাড়ে।

এর পর স্টেজ ডেকোরেশনের পালা। যেহেতু এটা হবে সাত সাতটা স্কুলে। কাজেই বিভিন্ন রকম ব্যাবস্থা থাকতে হবে। কোথাও হবে ইনডোর উইথ লাইটিং সিস্টেম কোথাও বা সানলাইটেই খোলা স্টেজে। কাজেই এবারে ঝামেলা একটু বেশীই। সে যাইহোক বসে গেলাম মনের মত স্টেজ সাজাতে। এই কাজ একা করা সম্ভব ছিলোনা কাজেই সাথে নিলাম বেশ কয়েকজনকে। শুধু ব্যাকগ্রাউন্ডে একটা বিশাল ডিসপ্লে বোর্ড ইউজ করেছিলাম সেটা কাটিং পেস্টিং আর ড্রইং এ ফুটিয়ে তুল্লাম নিজের হাতেই। বাকীরা শোলার কাজ, গাছ ফুল পাতা সবই বানিয়ে ফেললো সুন্দর করে।


এরপর প্রাকটিসের পালা। আর সেই প্রাকটিস করতে গিয়ে আমার গলায় তাঁতী বউ এর ঝগড়া দেখে তারা নিজেরাই হেসে কুটিপাটি। বলে তুমি এত ভালো ঝগড়া জানো সেটা তো জানতাম না!!! আসলে কি তাই? আমি তো শুধু অভিনয় করেছি।:(:(:( আমার মত ভালো মানুষ কি এই দুনিয়ায় দুইটা আর আছে?:P

সে যাইহোক নানারকম মজার অভিজ্ঞতার ভেতর দিয়ে সাত সাতটি মঞ্চে পরিবেশিত হলো আমার ভীষন ভীষন ভীষণ মজার ( নিজের কাছে) কাজটা মানে সেই পাপেট শো "জিদ"। এরপর ভিডিও দেখে তো আমি একদম অবাক। যদিও অফিসিয়াল ভিডিওগুলি কপিরাইট থাকায় সেটা দেখাতে পারছিনা।

অনেক অনেক ভালো থেকো সবাই। সবাইকে নতুন বাংলা বছরের শুভেচ্ছা!!
ইদানিং সাংস্কৃতিক কর্মকান্ডে একটু বেশি ব্যাস্ত হয়ে পড়েছি। এই ব্যাস্ততা হয়তো সহজে কাটবেনা । তবুও সামহ্যোয়ারইন ব্লগ আর এর থেকে পাওয়া আমার সব প্রিয় ভাইয়া আপুনিরা সবসময় থাকবে আমার মনের মাঝারে।

মন্তব্য ৩১৬ টি রেটিং +১৯/-০

মন্তব্য (৩১৬) মন্তব্য লিখুন

১| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:২২

ঘুড্ডির পাইলট বলেছেন: তোমার আদরের ছোট ভাইর আগে কমেন্ট দিলাম X(

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:২৫

শায়মা বলেছেন: আমার আদরের ছোটভাই!!!

কোনটার কথা বলছো ভাইয়া???

সে তো হাজার হাজার আছে। :)

তুমিও এক আদরের ছোটভাই :):) :)


:P

২| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:২৪

মিলটন বলেছেন: বেশ কষ্ট করে লিখা পোষ্ট এবং পাপেটগুলোও সুন্দর হয়েছে। ধন্যবাদ।

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:২৯

শায়মা বলেছেন: ভাইয়া ইউটিউব লিংকটা দেখো........ প্লিজ!!!!!!!!!

আমি নিজের কাজে নিজেই মুগ্ধ!!!


রোজ ১০বার করে দেখি....... :P

https://www.youtube.com/watch?v=Outh3tLESG

৩| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৩৬

ডার্ক ম্যান বলেছেন: সামুতে এত প্রতিভাবানদের ভিড়ে আমি বড় বেশী বেমানান।
এই পিচ্চি বয়সে আপনি এত বেশি কাজ সফলভাবে করছেন তার জন্য শুভ কামনা।আশা করি ভবিষ্যতে জাতীয় পর্যায়ে কাজ করার সময় দেশের অনিয়ম গুলো তুলে ধরে তা সমাধান করার চেষ্টা করবেন।

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৪০

শায়মা বলেছেন: ডার্কম্যানভাইয়া........আমি পিচ্চি না .......

বলতে গেলে বুঢ্ঢি ........ :P

আমাকে দেখোনিতো তাই ভাবছো পিচ্চি।

যাইহোক আমার ইউটিউবটা দেখো ভাইয়া।

অনেক অনেক মজা পেয়েছি এই পাপেট শো করে.....:)

৪| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৩৬

হাসি .. বলেছেন: অনেক দিন পর এসেও আমি প্রথম হতে পারলাম না :((

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৪১

শায়মা বলেছেন: আহালে আপুনিমনি!!!!!!!!!!

নো প্রবলেমো!!!!!!!!!! ইউ আর অলওয়েজ মাই স্যুইটু আপুমনি!!!!!!!!! :)

৫| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৩৭

সেলিম আনোয়ার বলেছেন: বেশ ভাল লাগলো। বহু প্রতীক্ষার পর অবশেষে শায়মার চমৎকার একটা পোস্ট পাওয়া গেল ।সুন্দর ।

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৪৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!! :) :) :)

৬| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৩৭

সেলিম আনোয়ার বলেছেন: বেশ ভাল লাগলো। বহু প্রতীক্ষার পর অবশেষে শায়মার চমৎকার একটা পোস্ট পাওয়া গেল ।সুন্দর ।

২৮ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:২১

শায়মা বলেছেন: :):):)

৭| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৫০

ডার্ক ম্যান বলেছেন: যদি কখনো সুযোগ হয় তবে সরাসরি আপনার পাপেট শো দেখবো।আপনি সময়টা জানালে হবে।

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৫২

শায়মা বলেছেন: ভাইয়া এই শনিবার ২৬ তারিখ আর ১০ তারিখে আরও দুইটা আছে। :)

@ ডার্কম্যান ভাইয়া .......

https://www.youtube.com/watch?v=Outh3tLESGk

ভিডিওটা দেখো...:)

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৫

শায়মা বলেছেন: ভাইয়া কিছু অফিসিয়াল ভিডিও কপি রাইট থাকায় ভালোগুলো দেখাতে পারলাম না।


এটা এক খোলা স্টেজের অদক্ষ ভিডিওম্যান থেকে পেয়েছি। :(

৮| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৬

ডার্ক ম্যান বলেছেন: সব কি ঢাকায়?

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৮

শায়মা বলেছেন: হুম!! সব ঢাকায়!!!:(


তবে কেউ ঢাকার বাইরে চাইলেও পাঠায় দেবো।:)

৯| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৬

পরিবেশ বন্ধু বলেছেন: পাপেট গুলু সুন্দর হয়েছে , ভাললাগা +

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।

কেমন আছো তুমি ভাইয়ামনি??

১০| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৩

সোনাবীজ; অথবা ধুলোবালিছাই বলেছেন: ভিডিও দেখতে পাচ্ছি না। মিস্টার ইউটিউব বলছেনঃ

An error occurred during validation.
This video does not exist
Sorry about that.


আপনার পরিশ্রম, ধৈর্য আর ক্রিয়েটিভিটির বর্ণনা পড়ে মুগ্ধ হলাম বরাবরের মতোই।

শুভেচ্ছা জানবেন।

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৬

শায়মা বলেছেন: ভাইয়া ........

প্রথমটায় কি যেন ভুল ছিলো .........

এখন দেখো ...........

দেখা যাবে ...........

প্লিজ দেখো ভাইয়ামনি.......

তুমি না দেখলে চলবেনা .......:)

https://www.youtube.com/watch?v=Outh3tLESGk


১১| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:১০

মামুন রশিদ বলেছেন: দারুণ দারুণ !! এই না হলে শায়মামনি !! তোমার আগের পাপেট শো'র মুগ্ধতা এখনো ফুরোয়নি । এইটা আরো বেশি জম্পেশ হবে ।


আমার নেটের যে দূরবস্থা, রাত্রে ডাউনলোড দিতে পারবো না । সকালে মেয়ে দুটোকে সাথে নিয়ে দেখব ।

:) :)

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:১৪

শায়মা বলেছেন: ভাইয়া এইটা করে সত্যি অনেক মজা পেয়েছি। নিজের পাপেট শো নিজেই ভিডিও দেখি রোজ রোজ!!!!

ইউটিউব লিন্কটা দেখো ভাইয়া.....

https://www.youtube.com/watch?v=Outh3tLESGk

১২| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:১৮

মামুন রশিদ বলেছেন: গরীবী নেট, কালকে সকালের আগে ইউটিউবে ঢুকা যাবে না । তবে কাল আমরা সবাই মিলে মজা করে দেখব ।

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:২১

শায়মা বলেছেন: ওকে ভাইয়া....

অবশ্যই দেখো.......

তোমার বেবিদেরকে নিয়ে আর কি বলে তারা বলো আমাকে......:)

১৩| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৩১

তারছেড়া লিমন বলেছেন: অনেক দিন পর দেখলাম আপু................. ভাললাগা রইল।।

২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৩৩

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।


আমার পাপেট ভিডিওটা দেখো.......:)

১৪| ২৪ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫৯

আমি ভাল আছি বলেছেন: ভেরি নাইস হইসে

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:০১

শায়মা বলেছেন: ভাত ভাইয়া!!!!!!!!!!!!!!!!!! :) :) :)

১৫| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১:০১

সাইফুল আজীম বলেছেন: গল্পটা পড়তে পড়তে মুস্তফা মনোয়ারের পাপেট শোর কথা মনে পড়ে গেল যে!

আপনার পাপেটগুলো দেখতে খুব সুন্দর, নাদুস-নুদুস!

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১:২৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া। ওদেরকে মনের মত করে সাজিয়েছি তো!!!!!!!!!!!!:)

১৬| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১:০৩

প্রোফেসর শঙ্কু বলেছেন: বাহ বেশ চমৎকার কাজ হয়েছে।

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১:২৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!:)

১৭| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১:৩৬

উপপাদ্য বলেছেন: কিন্তু ভিডিও কে করেছে। ক্যামরো বেশী নড়া চড়া করছে।

দারুন কাজ। আ্যাপ্রিশিয়েট করছি।

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১:৫১

শায়মা বলেছেন: এই ভিডিওটা একজন আনাড়ির তোলা। প্রফেশনাল ভিডিওম্যানদের দিয়ে যেসব করানো হয়েছে সেসব ব্লগে পাবলিশের অনুমতি নিতে হবে তাই দেইনি।

থ্যাংক ইউ ভাইয়া।:)

১৮| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১:৫৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দারুন এবং দূর্দান্ত একটা পোষ্ট! খুবই ভালো লাগল। তোমার পাপেট গুলো সুন্দর হইছে আপু। আফসোস এই পাপেট শো এখন আর তেমন একটা দেখি না।

ধন্যবাদ ভিডিও টা শেয়ার করার জন্য। অনেকদিন পর চমৎকার একটা জিনিস দেখলাম। পোষ্টে প্লাস।

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:০৮

শায়মা বলেছেন: বুঝতে পারছি কমেন্ট দেখে যে কমেন্টটা হৃদয় থেকে করেছো। অনেক ভালোলাগার পর বা অনেক মজা পেলেই এইভাবে লিখে মানুষ!
পাপেটগুলা আমি সাজিয়েছি আর প্রতিটা জিনিষ যেন আমার পুতুলখেল।

:):):)

যাক বুঝতে পারছি আব্বুভস্কিটাও মেয়ের মত পুতুল দেখে খুশী হয়!!! :P

১৯| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ২:০৫

ব্লাড এন্ড স্যান্ড বলেছেন: ব্লগে যতই সুন্দর করে কথা বলেন আপানর ভয়েস শুনে মনে হলো আপনি ঝগাড়াটে।

আপনার হ্যাসবেন্ডের জন্যে সহমর্মিতা।এরকম বউ পেলে যে কেউ সুইসাইড খাবে।

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:১১

শায়মা বলেছেন: ইশ!!!!!!!!!!! কি যে বলো ভাইয়া!!!!!!!!!!!!! আমি কত্ত সুন্দর করে কথা বলতে পারি!!!!!!!!!!!!!!!!আর বলো ভয়েস শুনে ঝগড়াটে মনে হয়!!!!!!!!!!!

যদিও আমি নিজেও রেকর্ডিং এর পরে ভাবছিলাম হায় হায় এইটা আমি!!!!!!!!! এত এত ঝগড়া করে লজ্জা লজ্জাও লাগছিলো। :P

যাইহোক সুন্দর করে কথা বলা আবৃতিরও একটা রেকর্ডিং দিয়ে যাবো তোমাকে একটু পরে। :)

২০| ২৫ শে এপ্রিল, ২০১৪ ভোর ৬:২২

ইভান রুদ্র বলেছেন: বেশ!
শুভকামনা...

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:৩৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!

২১| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৭:০৭

নীল-দর্পণ বলেছেন: ওয়াও দারুন লাগলো :)

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:৪৮

শায়মা বলেছেন: নীলুমনি!!!!!!!!!!!!!!!


:):):)

২২| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ৯:২০

অনিক্স বলেছেন: কি সুন্দর বউ! :)

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:০০

শায়মা বলেছেন: বৌটা আমার নিজের হাতে সাজানো। একদম রিয়েল গয়নাগাটি ভাইয়া।:)


২৩| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:০১

যাযাব৮৪ বলেছেন: দেখলাম পড়লাম .। ভাল লাগছে .। কিন্তু শুধু বাচ্চাদের নিয়া কেনু .। বড়ো দের নিয়া কিছু দেও :P :P

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:৫৬

শায়মা বলেছেন: ভাইয়া জুলাই মাসে একটা মজার কাজ করবো। গীতি, কাব্য, নৃত্যনাট্য...

মানে বুঝতেই পারছো গান, কবিতা , নাচ অভিনয় সবই থাকবে সেখানে। আর সেটার বিষয়বস্তু হবে "নারী"

২৪| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:০০

দালাল০০৭০০৭ বলেছেন: তুমি নতুন পোস্ট দিয়েছ আপু আর আমি জানিই না । পোস্টে ++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++ আরো দিতে চাইছিলাম কিন্তু ....... তাই দিলাম না ;)

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:১২

শায়মা বলেছেন: ভাইয়া লাভ ইউ সো মাচ!!!!!!!!!


এত্ত এত্ত লাইক দেবার জন্য!!!


অবশ্য অবশ্য আমার ইউটিউব আপলোডটা দেখো..........:):):)

২৫| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:১২

হাসি .. বলেছেন: তাই??? :)

এত্ত সুন্দর পোষ্ট, এসব আমারও প্রিয় খুব খুব

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:২২

শায়মা বলেছেন: জানি জানি হাসি আপুনি!!!!!!!!!!!!!!


তুমি দেখতেও তো পুতুল পুতুল!!!!!!!!!!!!!

২৬| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:১৫

হাসান যোবায়ের বলেছেন: দেখলাম সুন্দর হইছে। :)

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:২৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ প্রিয় ভাইয়া!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


দেখার জন্য অনেক অনেক থ্যাংকস তোমাকে!!!!!!!!!!

২৭| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:১৫

হাসান যোবায়ের বলেছেন: দেখলাম সুন্দর হইছে। :)

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:২৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ থাংক ইউ!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!:)

২৮| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:১৭

আনাড়ী নং ৪২০ বলেছেন: আমিও দেখলাম , বেশ সুন্দর হয়েছে

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:২৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!!!!!!!!!

২৯| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:২৯

প্রকৌশলী মোঃ জুলফিকার আলী জুয়েল বলেছেন: অসাধারন, ভালো লাগলো।

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:৩৪

শায়মা বলেছেন: অনেক অনেক অনেক থ্যাংকস ভাইয়ামনি। তোমার বাসার বাবুদেরকে আমার ইউটিউব আপলোডটা দেখাও।:)

৩০| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:৩২

আনাড়ী নং ৪২০ বলেছেন: শাড়ি পড়া বসা ওটাইকি আপনি? (যাস্ট একটু কৌতুহল হলো তাই)

২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:৩৮

শায়মা বলেছেন: না!!!!!!!!!!!!!!!!! আমি হইলে তো কেটে দিতাম সেটুকু। আমার কাছে ইজি কার্টার আছে তো ভাইয়া। তিনি একজন পাপেটিয়ার।


:P :P :P

আমার মুখ দেখানো নিষেধ। ব্লগ রুল........... :P :P :P :P :P

৩১| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:৫৪

আজনবী বলেছেন: অসম্ভব সুন্দর । পাপেটশোর গনগত মান খুবই উন্নত মান সম্পন্ন। ডাউনলোড করে রাখছি। সত্যিই অসাধারন সৃষ্টি হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ।

২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:০১

শায়মা বলেছেন: ভাইয়ামনি!!!!!!!!!!!!



থ্যাংকস আ লট!!!!!!!!!!!!!!

তোমার বাবুটাকে মানে ছোট অপ্সরা মানে আমার ভাতিজিকে অবশ্যই দেখাবে আমার ভিডিওটা!!!!!!!!!!!!!


৩২| ২৫ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:৫৬

অন্ধকারের পাতা বলেছেন: যাই আগে ভিডিও টা দেখে আসি, দ্যান বলব কেমন হয়েছে আপু

২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:০৬

শায়মা বলেছেন: ওকে ওকে বাট তোমার নিক দেখে ভুই ভুই পা্চ্ছি।


:(:(:(

৩৩| ২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:১১

অন্ধকারের পাতা বলেছেন: অনেক সুন্দর হয়েছে আপু

তবে আর একটু নিখুঁত হওয়া উচিত ছিল

ভুই ভুই কেন?? আমি কি ভুত নাকি রাক্ষুস?? /:)

২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:১২

শায়মা বলেছেন: আর নিঁখুত করা যাবেনা ভাইয়া! খোলা স্টেজে এর থেকে বেশি হবেনা! আর তা ছাড়া একদম সোজা সামনে থেকে ভিডিওটা দিতে পারিনি!

স্ট্যান্ডে যে ক্যামেরাটা ছিলো!

:(

আর ভাইয়া অন্ধকার অন্ধকার নিক দেখলে আমার ভুই ভুই লাগে!

আই লাইক আলো!:)

৩৪| ২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৩২

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: ভিডিও দেখে যে দুর্বলতা প্রথমে চোখে পড়লো তা হলো- তাতী আর তাতী বৌ এর কন্ঠ এক। এটা ঠিক হয়নি। আবার প্রতিবেশীদের কন্ঠও একজনেরই।

সবচেয়ে মজার ব্যাপার হলো, দেখতে দেখতে এতোটাই তন্ময় হয়ে গিয়েছিলাম যে যখন শেষ হলো, তখন তালি দিচ্ছিলো সবাই, আমি আমার ল্যাপটপের সামনে বসে বসে তালি দিচ্ছি। হঠাৎ করে খেয়াল হলো আমি তালি দিচ্ছি কেনো? বুঝতে পারলাম, তালি এটা স্থান নির্ধারণ করে না। কিছুটা সংক্রামক হলেও যা ভালো, তার প্রশংসা মুখ ফুটে বলার দরকার নেই, মানুষের অভিব্যক্তিতেই তা ফুটে উঠে।

ভালো থাকুন, শায়মা আপি। সব সময়।

আর যে পুতুলগুলো নাড়া চাড়া করছিলো তাকে দেখেছি- ফুল স্ক্রিন দিয়ে- সেই কি শায়মা আপি? :P

২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:২৪

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া!:(

কিন্তু কন্ঠ দিতে কেউ রাজি হলোনা!

যাও বা একজন ট্রাই করলো সে হেসেই খুন! তাছাড়া এক্সপ্রেশনের ব্যাপার আছে ,আছে প্রাকটিস! আজকালকার মানুষগুলো আর হার্ডওয়ার্ক করতে চায়না!

:(

আর পুতুলগুলো একজন না , চারজন নাড়িয়েছিলো! তুমি যাকে দেখেছো সে একজন আই টি টিচার! ওর নাম তাথৈ...


আমি হলে ইজিকারটারে মুন্ডু কাটা যেত.... :P

৩৫| ২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৫৯

কাফের বলেছেন: ভালো লাগলো

২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:২৫

শায়মা বলেছেন: থ্যাংকইউ ভাইয়া!:)

৩৬| ২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:০৮

অপু তানভীর বলেছেন: আমারে একবার কইলেও তো পারতা ! আমি দেখতে যাইতাম ! এইডা কুনো কথা !! কুনো কথা না !

তবে তাতী বউয়ের চেহারা কেমুন জানি চিনা চিনা লাগতাছে ! কোথায় যেন দেখছি ;););)

২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:১৪

শায়মা বলেছেন: হায় হায়! তাঁতীকন্যার প্রেমেও পড়েছিলে নাকি কখনও ভাইয়া!!! B:-)


চক্ষু ছানাবড়া! :P

৩৭| ২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:২২

ক্লান্ত তীর্থ বলেছেন: ওলে ওলে গুলু গুলু পিলি পা


অনেক সুন্দর হইসে!!!!

২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:২৮

শায়মা বলেছেন: হা হা ভাইয়া চেনা চেনা লাগে! :P

৩৮| ২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৩৩

রিমঝিম বর্ষা বলেছেন:

অন্নেএএক সুন্দর হইছে। :)

২৫ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:৩৫

শায়মা বলেছেন: তোমার বাবুকে দেখাও রিমঝিমনি!!!!!!:)

৩৯| ২৫ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:১৭

ইমিনা বলেছেন: পুতুল দেখলেই মন চায় ছিনিয়ে এনে নিজের সংগ্রহে রেখে দিতে। পিচ্ছিকালে পুতুল বিয়ে দিয়ে সে যে কি কান্না আমার। আমি যে ছিলাম মেয়ে পুতুলের অভিভাবক। সে জন্যে :( :(
...
অনেক অনেক ভালোলাগা রেখে গেলাম আপুনি।
অনেক ভালো থাকবেন ।।

২৫ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:১৯

শায়মা বলেছেন: যাক বাবা এই পুতুলের পোস্টে তোমার কমেন্ট দেখা গেলো!:)
তোমাকে ছিনিয়ে নিতে হবেনা আপুনি, এমনি এমনি দিয়ে দেবো!:)

৪০| ২৫ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:০০

আমি সাজিদ বলেছেন: বাহ বাহ ! বেশ তো !!

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:২৪

শায়মা বলেছেন: পিচ্চুভাইয়া কেমন আছো?:)

৪১| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:১৮

বৃত্তবন্দী শুভ্র বলেছেন: অসাধারন হয়েছে..

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৩৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!:)

৪২| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৪৪

তন্দ্রা বিলাস বলেছেন: আপনি এতকিছু পারেন! B:-) :)


কেমন আছেন আপুমনি?

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৪৭

শায়মা বলেছেন: তন্দ্রামনি,!!!!

লাভ ইউ সো মাচ!

৪৩| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৭

মোঃ ইসহাক খান বলেছেন: জসীমউদ্দীন সম্পাদিত "বাঙ্গালীর হাসির গল্প" বইটিতে তাঁতি আর তাঁতি বউয়ের গল্পটি পড়েছি।

শুভেচ্ছা রেখে গেলাম।

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫২

শায়মা বলেছেন: থ্যংক ইউ ভাইয়া...

৪৪| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৯

লিন্‌কিন পার্ক বলেছেন:
আমি কোনদিন পাপেট শো দেখি নাই ! :(

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫৫

শায়মা বলেছেন: আমারটা দেখো ভাইয়া? ইউটিউব?...

৪৫| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:২৮

অন্ধবিন্দু বলেছেন:
পাপেট শো ! বেশ জমলো বটে !
শুভ কামনা, শায়মা।

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ. ভাইয়া

৪৬| ২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৪৫

আরজু পনি বলেছেন:

খুব সুন্দর !

প্রিন্ট করে বাচ্চাদের দেখাবো আশা করছি ।

শুভেচ্ছা রইল, শায়মা।।

২৫ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫০

শায়মা বলেছেন: প্রিন্ট না!!!!!!!!


ইউটিউব দেখো আপুনিমনি!


নীচের দিকে লিন্কটা আছে... :)

৪৭| ২৬ শে এপ্রিল, ২০১৪ সকাল ১০:৫২

মৃন্ময় বলেছেন: এমন একটা সুন্দর পোস্টের জন্য অনেক ভালোলাগা।
ভালো থাকুন শায়মাপু।

২৬ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:১৯

শায়মা বলেছেন: ইউটিউব লিন্কটা দেখেছো ভাইয়ামনি?

পোস্ট পড়ার জন্য অনেক অনেক থ্যাংকস!:)

৪৮| ২৬ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:৪৭

মৃন্ময় বলেছেন: না দেখিনি, রাতে দেখব।

ধন্যবাদ।

২৬ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:২২

শায়মা বলেছেন: অবশ্য অবশ্য দেখবা ভাইয়া!

৪৯| ২৬ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:০২

নীল জোসনা বলেছেন: অসাধারন , দারুন কাজ করেছো আপুমনি ।

২৬ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:২৪

শায়মা বলেছেন: থ্যংক ইউ ভাইয়া।:)

৫০| ২৬ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:৩৭

এহসান সাবির বলেছেন: ভালো পোস্ট। অনেক দিন পর কোন লেখা দেবেন এবং সুন্দর পোস্ট পাবো আশা ছিল।

শুভেচ্ছা আপু।

২৭ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৪৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! আমার ইউটিউব লিংক দেখো!:)

৫১| ২৬ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:১২

মাঈনউদ্দিন মইনুল বলেছেন:
বিশাল কর্ম সাধন করেছেন আপনি, শায়মা :)
আমি রীতিমতো মুগ্ধ।

দেখুন কেউ শিশুদের জন্য পোস্ট দেয় না।
অবশ্য সামর্থেরও ব্যাপার আছে ;)
আরেকটি গুণের খবর পেলাম আজ।

এটি আমাদের জন্য একটি পারিবারিক পোস্ট হয়ে গেলো।
বুঝতেই পেরেছেন, কেন।

শুভেচ্ছা অফুরন্ত...

২৭ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৪৭

শায়মা বলেছেন: আমিও মুগ্ধ!:)

ভাইয়া তোমার বাবুদেরকে দেখাও! আমি রোজ রোজ কয়েকবার করে দেখি!

৫২| ২৬ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:৪৭

আদনান শাহ্‌িরয়ার বলেছেন: পড়লাম, দেখলাম এবং মুগ্ধ হলাম । :)

২৭ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৫০

শায়মা বলেছেন: থ্যংক ইউ থ্যাংক ইউ এ্যন্ড থ্যাংক ইউ ভাইয়া!

৫৩| ২৬ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:৩২

একজন ঘূণপোকা বলেছেন: সবাই সব কৈয়ালাইছে, আমি আর কি কমু।


যাই হক এমবি গুলা নস্ট হয় নাই। অনেক সুন্দর পাপেট শো

২৭ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১২:৫৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া! :)

এম বি গুলা মানে কি?

৫৪| ২৭ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:০৩

অদৃশ্য বলেছেন:






দুর্দান্ত কাজ... পাপেট শো'টা আসলেও খুব মজার... সম্ভবত সামনা সামনি জীবনে একবারই দেখেছিলাম ... টিভিতে দেখেছি অনেকবার... খুব ভালো লাগতো...

আর কে বললো আপনি ঝগড়াটে, হ্যাঁ! একহাত নিয়ে নেননি সাথে সাথেই?


লিখতে লিখতেই ভিডিওটা দেখে ফেললাম... চমৎকার কাজ... খুবই ভালো লেগেছে আমার... ভিডিওটা একদম ক্লিয়ার, শব্দসহ / কথাসহ...

ওহ্‌ আর একটা কথা ভবিষ্যতে নাটক বা মুভি বানাইলে আমার জন্যও একটা রোল রাইখা দিয়েন... এই ভিলেন টিলেন টাইপের হইলেই চলবো... আপনি যে সামনে একটা নাটক বা শর্ট ফিল্ম করতে যাচ্ছেন তা আমি মনে হয় দেখতে পাচ্ছি...

অনেকদিন বাদে আবারো আপনার লিখা পেয়ে খুব ভালো লাগলো... সময়করে আরো কিছুটা নিয়মিত হয়ে যাননা...

শুভকামনা...

২৭ শে এপ্রিল, ২০১৪ দুপুর ১:০৪

শায়মা বলেছেন: হাহাহাহা ভাইয়া! এক হাত কম আমি হারিবার পাত্রী নহি , দশ হাত নিয়েছি :P


অনেক অনেক থ্যাংকস ভাইয়া!


তোমার জন্য ভিলেন ক্যারেকটার বানালে ফিল্ম ফ্লপ হবে ভাইয়া! ভিলেন হতে হলে ভিলেন ভিলেন হতে হয়! তুমি তো ভালোমানুষ!

৫৫| ২৭ শে এপ্রিল, ২০১৪ সকাল ১১:০৪

রুদ্রাক্ষী বলেছেন: ইউটিুবে দেখলাম আপুনি।এতো সুন্দর,একেবারে ছোটকালে দেখা পাপেট শো এর কথা মনে করিয়ে দিলেন।খুব খুব খুব সুন্দর।প্লাস দিলাম।আপনার এমন পানিতে ঝাপ দেয়া আরও চলুক।

২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৩

শায়মা বলেছেন: থ্যংক ইউ ভাইয়া!:):)
আরও আরও ঝাঁপ দেবো ভাইয়া আগুনে,পানিতে, সমুদ্রে.. :P

৫৬| ২৭ শে এপ্রিল, ২০১৪ দুপুর ২:৪৩

একজন ঘূণপোকা বলেছেন: এমবি=মেগা বাইট আপ্পি।


ইউটিউব এ ভিডিও দেখতে তো এমবি খরচ হয়, আর ভিডিও টা খারাপ হলে মনে হয় এমবি নস্ট হলো।

ভাল হলে মনে হয় এমবি গুলা স্বার্থক

২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০৬

শায়মা বলেছেন: ওহ তাই বলো ভাইয়া!
থ্যংক ইউ ............:)

৫৭| ২৭ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:৪১

অদৃশ্য বলেছেন:





প্রতিভার বিকাশ হতে দিলেননা আপনি... আচ্ছা প্রথমেই ফ্লপ হইলে সমস্যা... তাহলে আমাকে নাহয়, আনোয়ার হোসেন, প্রবির মিত্র, রঞ্জিত মল্লিক এই টাইপের একটা রোল দিয়েন...


শুভকামনা...

২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:১০

শায়মা বলেছেন: একদম ঠিক বলেছো ভাইয়া! তাই হবে! ওদের মত অদৃশ্য মিত্র, অদৃশ্য হোসেন বা অদৃশ্য মল্লিক রোল বানাবো এইবার!:)

৫৮| ২৭ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:০৬

সোহানী বলেছেন: অসাধার, দারুন, চমৎকার.... আর কি কোন বিশেষন আছে !!!! ++++++++++++

২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:১১

শায়মা বলেছেন: সোহানীমনি থ্যাংক ইউ!!!!!:)

৫৯| ২৭ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:০৯

সায়েম মুন বলেছেন: সুন্দর সৃষ্টি। খুব ভাল লেগেছে। কন্ঠ দারুণ দিয়েছো। তাতী আর তার বউয়ের একই কন্ঠ কেন #:-S
অনেক দিন পর এখানে আসলা বোধয়। আমিও অনেকটা অনিয়মিত। ভাল থেকো সৃষ্টিতে থেকো।

২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:১৭

শায়মা বলেছেন: থ্যাংক ইউ বেবিভাইয়া!!!:)
তাঁতী বউ তো একটু চিকন সুরে কথা বলে আর শুধু ঝগড়া করে!

আর তাঁতী একটু মোটা সুরে আর সবসময় হাসিখুশি থাকে!

অনেকদিন ধরে আমি বিজি অনেক অনেক ভাইয়া!:(

৬০| ২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:২৩

মাহমুদ০০৭ বলেছেন: পাপেট শো'টা খুব ভাল লাগে । অং বং ( তং বং ) :P মানুষের ক্যামেরায় করা ভিডি ওটা দেখিলাম । দারূণ একটা পোস্ট । অনেক ভাল লাগা থাকল ।
অনেক দিন পর এলেন আপুনি । আশা করি একটু নিয়মিত হবার চেষ্টা করবেন ।
ভাল থাকুন আপুনি ।
শুভকামনা রইল আপনার প্রতি । :)

২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৪৭

শায়মা বলেছেন: ওকে ওকে কিছুদিনের মাঝেই নিয়মিত হবো ভাইয়া। আর অনেক অনেক থ্যাংকস!!! :)

৬১| ২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৩৯

সেলিম আনোয়ার বলেছেন: ইউটিউবে দেখলাম চমৎকার পাপেট শো ।কন্ঠও চমৎকার। গল্পটাও শিক্ষনীয়।সুন্দর :)

২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫৪

শায়মা বলেছেন: এতদিনে দেখলে ভাইয়া???

প্রথমদিনেই দিয়েছি ইউটিউব লিন্ক....

৬২| ২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫৪

রিফাত ২০১০ বলেছেন: ভালো লাগলো ।

২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!:)

৬৩| ২৭ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৫৭

রিফাত ২০১০ বলেছেন: তারপর আর খবর কি ? কেমন যাচ্ছে দিনকাল?

২৮ শে এপ্রিল, ২০১৪ রাত ১২:০৯

শায়মা বলেছেন: ভালো যাচ্ছে, মজায় যাচ্ছে শুধু বিজি থাকতে হচ্ছে বেশি বেশি...........:(

৬৪| ২৮ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:৪২

সেলিম আনোয়ার বলেছেন: প্রথমবারই ইউ টিউবে দেখেছি।পরে আরও কয়েকবার দেখে তারপর কমেন্ট করলাম। পারফেক্ট জাজমেন্ট করে কমেন্ট করেছি।স্বজন প্রীতি করিনি।পুরুষ কন্ঠটা পুরুষ করলে অসাম বলতাম।ওই জায়গাটা বাদে বাকি সবটুকু ফাটাফাটি রকমের ভাল হয়েছে। তুমি সবসময় অসাধারণ পোস্ট দাও।

৬৫| ২৮ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৩:৪২

সেলিম আনোয়ার বলেছেন: প্রথমবারই ইউ টিউবে দেখেছি।পরে আরও কয়েকবার দেখে তারপর কমেন্ট করলাম। পারফেক্ট জাজমেন্ট করে কমেন্ট করেছি।স্বজন প্রীতি করিনি।পুরুষ কন্ঠটা পুরুষ করলে অসাম বলতাম।ওই জায়গাটা বাদে বাকি সবটুকু ফাটাফাটি রকমের ভাল হয়েছে। তুমি সবসময় অসাধারণ পোস্ট দাও।

২৮ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:০৪

শায়মা বলেছেন: আসলেও পুরুষ কন্ঠটা পুরুষ হলেই ভালো ছিলো। কিন্তু ভয়েস দেওয়া তো খুব সহজ না ভাইয়া। এক্সপ্রেসন এর ব্যাপার আছে, ফ্লো এর ব্যাপার আছে আর সব কিছুই হয় ভয়েস দিয়ে। গুড প্রাকটিস বা অপরিসীম ইচ্ছা ছাড়া সেটা সম্ভব নয় আর সময় সাপেক্ষ ব্যাপার বটে।


কার এত নাই কাজ খই ভাজার সময় আছে ?:(

তাই ছাই ফেলতে ভাঙ্গা কুলো,সকল কাজের কাজী আমাকেই সেটা করতে হলো।:(

:P :P :P

৬৬| ২৮ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:২৯

আমি ইহতিব বলেছেন: তাঁতী বউটা এত্তগুলা কিউট :)

আমারতো স্ক্রিপ্ট পড়েই অনেক মজা লাগলো।

বাসায় গিয়ে মেয়েকে দেখাতে হবে।

২৮ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৫:০০

শায়মা বলেছেন: আপু স্ক্রিপ্ট পড়লে হবেনা কিছুতেই।

অবশ্য অবশ্য ইউটিউব লিন্কটা দেখো আপুনি। বাবুটাকেও দেখাও। কিছুতেই ভুলে যাওয়া চলবেনা ।:)

৬৭| ২৯ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:২৫

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: প্রিয়তে !
পাপেট নিয়ে আমি টিভিতে একটা কাজ করেছিলাম । আবার কথা চলছে কাজের । জানাবো তোমায় । খুব ভালো লাগার একটা বিষয় নিয়ে কাজ করায় তোমার জন্য অনেক ভালোবাসা আপু । তোমরা পারবেই ।

২৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:২১

শায়মা বলেছেন: থ্যাংকস আ লট আপুনি!:)
তোমার পাপেট ভিডিও থাকলে দেখাও প্লিজ!:)

এই বয়সেও পাপেট দেখতে অনেক মজা লাগে!:)

৬৮| ২৯ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৫:০৮

রেজওয়ান তানিম বলেছেন: ভালো লাগল বেশ

কিন্তু একটা জিনিস দেইখা অবাক হইলাম, আন্নের দেহি জন প্রিয়তায় ধ্বস নামছে :P

২৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৬:২৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)


তবে আরেকটা জিনিষ দেখে অবাক কেনো!!!

তোমার তো খুশী হবার কথা ভাইয়ামনি! এই জনপ্রিয়তা নিয়ে আগে কতই না কষ্ট পেতে.....একটু একটু হিংসাও করতে....মনে নাই !!!


:P

৬৯| ২৯ শে এপ্রিল, ২০১৪ সন্ধ্যা ৭:৪১

শহুরে আগন্তুক বলেছেন: অনিশ্চয়তার মধ্যে ঝাঁপ দিয়ে নিজের গণ্ডির বাইরে বের হয়ে কিছু করার কথা অধিকাংশ মানুষ কেবল ভেবেই যায় , করে না বা করতে আর পারে না । খুব অল্প সংখ্যক মানুষই তা করতে পারে ।

আপনি দ্বিতীয় দলের মানুষ ।

২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ৮:২০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!

৭০| ২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ৮:৩৬

অদ্বিতীয়া আমি বলেছেন: খুব ভালো লেগেছে আপু । গল্প টা আমি ছোটবেলায় পড়েছিলাম ।
তাঁতি বৌটা তো খুবই সুন্দর সাজানো হয়েছে ।

২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ৯:১১

শায়মা বলেছেন: আমি সাজিয়েছি আমার সত্যিকারের গয়নাগাটি দিয়ে!:)

৭১| ২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:১৮

বটবৃক্ষ~ বলেছেন:
:) :) :)

অন্নেক কিউট পাপেট গুলো!! লাইভ দেখতে পারলে আরো বেশি মজা লাগত নিশ্চই!!!
তাতীর বউটা বেশি সুন্দরী!!! অন্নেক পছন্দ হইসে!!!


যাক বুঝতে পারছি আব্বুভস্কিটাও মেয়ের মত পুতুল দেখে খুশী হয়!!! =p~ =p~ =p~ =p~ :P
সেই নাটকের সিকুয়াল তো আর হলনা! আমি অপেক্ষায় আছি!!!

২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৩৬

শায়মা বলেছেন: হাহাহাহাহাহা থ্যাংক ইউ বটমনি!!!:)

আব্বুভস্কিও ছোটবেলায় পুতুল খেলতো জানো??? :P

৭২| ২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৪৭

না পারভীন বলেছেন: এত্তগুলা গুনী শায়মামনি । ইউটিউবের লিংক ডাউন লোড দিচ্ছি । :)

২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১০:৫৪

শায়মা বলেছেন: ওকে আপু বাবুটাকেও দেখাবে অবশ্য অবশ্য!:)

৭৩| ২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:০০

রাতুল_শাহ বলেছেন: মামুন রশিদ বলেছেন: গরীবী নেট, কালকে সকালের আগে ইউটিউবে ঢুকা যাবে না । তবে কাল আমরা সবাই মিলে মজা করে দেখব ।



সুন্দর .........

২৯ শে এপ্রিল, ২০১৪ রাত ১১:৩১

শায়মা বলেছেন: আহারে ভাইয়া!:(

এত কষ্ট করে দেখলে!:(

৭৪| ৩০ শে এপ্রিল, ২০১৪ রাত ৩:৩৮

রেজওয়ান তানিম বলেছেন: কারো জনপ্রিয়তায় হিংসা করার মত অবস্থা আমার কোনদিনই হয় নাই। আপনের জনপ্রিয়তায় হিংসা করার তাই প্রশ্ন আসে না। তবে আমি যেটারে এক সময় হিংসা করছি সেটা হল, আমি ভাবছি আপনের শত্রু নাই। পরে দেখি আপনের শত্রুর অভাব নাই

হি হি হি :P

৩০ শে এপ্রিল, ২০১৪ বিকাল ৪:২৭

শায়মা বলেছেন: ছি ছি শত্রু মত্রু এইসব বলে আমার মনেও হিংসামী ঢুকাইও না ভাইয়া!!!:( আমি জানলাম না আমার শত্রুর খবর তুমি জানলে কেমনে!!!!!!!!!!!!!

না না তুমি দেশ ছেড়ে বিদেশ গিয়ে কেমন যেন হিন্দী সিরিয়াল টাইপ মনোভাবাপন্ন হয়ে যাচ্ছো ভাইয়া!!!:(:(:(


বুঝেছি তোমার জন্য মেডিটেশন লিন্ক দিতে হবে........

ওম শান্তি মেডিটেশন!!!!!!!!!:):):)

৭৫| ০২ রা মে, ২০১৪ সন্ধ্যা ৭:২০

আমি সাজিদ বলেছেন: হুম ডাউনলোড করে ভিডিও দেখে অনেক মজা পেয়েছি।বুঝেছি বেশী লোভ করলে রান্না করা মাছ পচে গিয়ে গন্ধ ছড়াবে।হেহেহ।

আমি ভালো আছি।তুমি কেমন আছো আপ্পি? একদম শেষে তোমাকে দেখলাম মনে হচ্ছে!

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:০৬

শায়মা বলেছেন: ভিডিওটা দেখার জন্য অনেক অনেক খুশী হলাম। এত কষ্ট করে বানিয়েছি তুমি না দেখলে চলবে পিচকি??

যাইহোক নিজের পাপেট দেখে নিজেই মহা খুশী আমি!!!:):):)


আমি ভালো আছি।

৭৬| ০২ রা মে, ২০১৪ রাত ৯:১৭

তাসজিদ বলেছেন: আপু,
কেমন আছেন? ব্লগে অনিয়মিত কেন?

পুতুল আয়জন দারুণ ছিল।

তবে জীবনে একবার পুতুল নাচ দেখেছিলাম বৈশাখী মেলায়। ভয়ানক বোরিং জিনিস।

যাই হোক আমার ভাল না লাগলেও নিশ্চয়ই সবার ভাল লাগে।

শুভকামনা

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:০৯

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়া। একটু বিজি আছি। ঢাকার বাইরে আছি....নেটওয়ার্ক ঝামেলা করে, মেজাজ খারাপ হয়ে যায়... তাই একটু অনিয়মিত।

পুতুলনাচ দেখার জন্য অনেক অনেক থ্যাংকস!!!

আমার পুতুলনাচ বোরিং না অনেক অনেক মজার তাইনা??? :) :):)

তোমার তো আমারটা ভালো লেগেছে তাতেই চলবে!!!:):):)

৭৭| ০৩ রা মে, ২০১৪ দুপুর ২:৫৭

স্বপ্নবাজ অভি বলেছেন: খুব সুন্দর আয়োজন!

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:১১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!:)

৭৮| ০৩ রা মে, ২০১৪ সন্ধ্যা ৬:০২

টুইংকল বলেছেন: আপাগো বহুদিন পর আপনার পোস্টে এসে পরানডা জুড়ায় গেলো।

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:১২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ টুইংকলু!!!!!!!!!!!!!!!!!!!:)

৭৯| ০৩ রা মে, ২০১৪ সন্ধ্যা ৬:০২

টুইংকল বলেছেন: আপাগো বহুদিন পর আপনার পোস্টে এসে পরানডা জুড়ায় গেলো।

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:১২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ থ্যাংক ইউ!!!!!!!!!!!!!!!!!:):):)

৮০| ০৪ ঠা মে, ২০১৪ সকাল ১০:৪৬

ইখতামিন বলেছেন: অনেক বড়ো পোস্ট
সময় নিয়ে পরে পড়বো

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:১৩

শায়মা বলেছেন: তুমিও দেখি আমার চাইতেও বিজি হয়ে যাচ্ছো!!!!!:(:(:(

৮১| ০৪ ঠা মে, ২০১৪ রাত ১১:৫০

কোজাগরী চাঁদ বলেছেন: সবাই দেখি এলাহি কারবার শুরু করছে

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:১৪

শায়মা বলেছেন: তুমিও করে ফেলো আপুনিমনি!!!!:)

৮২| ০৫ ই মে, ২০১৪ দুপুর ১:৪৬

সারেমল বলেছেন: দারুন

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:২১

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!!!!!!:)

৮৩| ০৫ ই মে, ২০১৪ বিকাল ৩:১৬

আজীব ০০৭ বলেছেন: আপনার পরিশ্রম, ধৈর্য আর ক্রিয়েটিভিটির বর্ণনা পড়ে মুগ্ধ হলাম

+++

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:২২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!! অনেক অনেক থ্যাংকস এমন একটা কম্লিমেন্টের জন্য!!:)

৮৪| ০৬ ই মে, ২০১৪ সকাল ৯:০৩

অর্ক হাসনাত কুয়েটিয়ান বলেছেন: ঈশশশ ওদের ঝগড়ার সময় থাকতে পারলে মাছের টুকরা ৩টাই আমি খেতাম। :P :P :P

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:২৩

শায়মা বলেছেন: ঠিক তাই ভাইয়া ঝগড়া করলে কেউ সেটা পায়না তুমি থাকলে তুমিই পেতে!:)

৮৫| ০৮ ই মে, ২০১৪ রাত ৯:২৪

একাকী আমি বলেছেন: বহুদিন পর লগ ইন করলাম। পুরাই অস্থির।

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:২৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!!!!!!!!!!!!!!!!:)

৮৬| ১০ ই মে, ২০১৪ সকাল ১১:১৫

সাজিদ উল হক আবির বলেছেন: ম্যালা হ্যাপা করে ঢুকলাম ইউটিউবের লিঙ্কে এবং দেখে অবশ্যই মন জুড়িয়ে গেল।
এই না হলে শায়মা আপু। :)

১৩ ই মে, ২০১৪ সকাল ১১:২৯

শায়মা বলেছেন: ভাইয়া তুমি আমার দেখা মালটিপল ইনটেলিজেন্ট মানুষদের একজন!! অনেক ভালো লাগে তোমার এত্ত এত্ত গুনাবলী দেখে.........

অনেক অনেক বড় হও। অনেক অনেক শুভকামনা তোমার জন্য!!!

৮৭| ১৩ ই মে, ২০১৪ বিকাল ৩:৩০

শফিউল শামু বলেছেন: সবাই খালি প্রথম হইতে চায়। আমি লাস্ট! >:)

১৩ ই মে, ২০১৪ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: লাস্টও হতে পারলে না ভাইয়া!!:(


: :P

৮৮| ১৩ ই মে, ২০১৪ বিকাল ৫:২৭

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: বেশ তো, দেখা লাগে তাহলে ;)
আচ্ছা সামুতে পাপেট শো লাভার তো ভালোই মনে হচ্ছে B-)

১৩ ই মে, ২০১৪ রাত ১০:০৩

শায়মা বলেছেন: পাপেট লাভার তো সবাই মনে হয় ভাইয়া। তুমি লাইক করোনা??? :( :( :(


না দেখলে আমার পাপেটগুলো দেখো শিঘ্রী!! আমি এই পাপেট করে নিজের পাপেট দেখহে নিজেই মুগ্ধ!!! :P

৮৯| ১৩ ই মে, ২০১৪ বিকাল ৫:৪৮

আরিফইসলাম বলেছেন: দারূণ একটা পোস্ট । অনেক ভাল লাগা রইল ।
অ: ট: - আপুর বাড়ি কি যশোর?

১৩ ই মে, ২০১৪ রাত ১০:১০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!
হ্যাঁ আমার বাড়ি যশোর!!:)

৯০| ১৪ ই মে, ২০১৪ দুপুর ১২:২১

আরিফইসলাম বলেছেন: আমার বাড়ি ও যশোর! যশোর কোথায় জানাবেন কি?

১৪ ই মে, ২০১৪ বিকাল ৫:১৩

শায়মা বলেছেন: আমার আসল বাড়ি কুষ্টিয়া। কিন্তু যশোরে নানুবাড়ির সুবাদে সেখানেও বাড়ি হয়ে গেছে।


কিন্তু এখন দাদু দাদী, নানু নানী কেউ নেই। মারা গেছেন। :(

৯১| ১৪ ই মে, ২০১৪ সন্ধ্যা ৭:০৮

জাহাঙ্গীর.আলম বলেছেন: চমৎকার করে উপস্থাপনা করেছেন ৷ আর গল্প নির্বাচনে দেশের লেখককে প্রাধান্য দেওয়ায় সাধুবাদ রইল ৷ আজকাল বাঙালী শিশুদের মাঝে জসিমউদ্দীনকে পরিচয় করে দেওয়া দরকার খুবই ৷ বিশেষ করে শহরের আধুনিকতায় শিক্ষিত শিশুদের অবস্থা নাজুক কিঞ্চিৎ ৷ শুধু বইমেলা আসলে হয়ত পাঠ হয় ৷ স্ক্রিপ্ট দিয়েছেন ভাল লাগল ৷ যতসামান্য অভিজ্ঞতা থেকে ইউটিউবে আপলোড করা ভিডিও দেখে মনে হল আপনার পরিবেশনার মিউজিক রেকর্ডিং ভাল হলেও সাউন্ড সিস্টেমের জন্য একমুখী মনে হল ৷ আর স্টেজ ডেকোরেশন বেশ সুগঠিত হলেও সামনে ও পাশে কিছু গাছসদৃশ বোর্ড ব্যবহার করলে ভাল হত ৷ মস্তফা মনোয়ার স্যারের স্টেজ ডেকোরেশনগুলো সাধারণত এরকম হয় ৷ অবশ্য উনারটি টিভিতে আর আপনারটি ইনডোর স্টেজে ৷ সিসিমপুরের কয়েকদিনের বন্ধুদের সাথে অভিজ্ঞতায়ও লাইটিং বেশ ভুমিকা রেখেছিল দেখেছি তবে আপনার স্টেজ দিনের আলোতে হয়েছে বলে মূল স্টেজে কিঞ্চিৎ আলো আধাঁর রাখলে হয়ত আরো ভাল লাগত ৷ সবই আমার মতামত আপনি আরো ভাল বুঝবেন আশা করি ৷ বাংলা সাহিত্যের আরো চমৎকার অংশগুলো নানান সময়ে শিশুদের মাঝে ছড়িয়ে দিবেন আশা করি ৷ আপনার সাফল্য কামনা করি ৷

আপনার পোস্টগুলো পড়ি কিন্তু আলস্যে মন্তব্য করা হয়না ৷ ভাল থাকবেন ৷

১৪ ই মে, ২০১৪ রাত ৯:০০

শায়মা বলেছেন: ভাইয়া তোমার কমেন্ট পড়ে মুগ্ধ হলাম! বুঝা যাচ্ছে তুমি পাপেট শো, সাউন্ড, লাইটিং বেশ ভালোই বোঝো, সিসিমপুরের অভিজ্ঞতা আছে বুঝাই যাচ্ছে। তবে আমি কোনোরকম অভিজ্ঞতা ছাড়াই সোজা পানিতে ঝাঁপ দেওয়া যাকে বলে সেভাবেই শুরু করেছিলাম।
ভাইয়া আমার ফার্স্ট পাপেট শোটা ইনডোরে ছিলো আর তাতে অন্ধকার ঘরে লাইটিং এর ব্যাবস্থাও ছিলো। তবে সেকেন্ড পাপেট শো করার সময় একবারের অভিজ্ঞতার আলোকে আমি মজা পেয়েছি বেশি। স্ক্রিপ্ট আর সাউন্ড দুটোই বেশি ভালো হয়েছে বলে মনে হয়েছে আমার। যদিও আউটডোরে করায় লাইটিং ছিলো শুধুই আকাশের আলো তবে সাউন্ড এবার বেশি শক্তিশালী ছিলো একদম স্টুডিও রেকর্ডিং। যদিও ভয়েস দেবার যোগ্য মানুষ কাউকে খুঁজে পাওয়া যায়নি।খুব কম সময় আর সাহসের অভাবে কেউ এক্সপ্রশন ভয়েস দিতে পারেনি। কাজেই তাঁতী তাঁতী বউ, হুজুর সব একই গলা দিতে হয়েছে।:(

আর স্টেজের উপরের দিকে খোলা জায়গাটা ঢাকার জন্য পরে আরও পাতা টাতা দেওয়া হয়েছিলো। এই ভিডিও এক সাইড থেকে আনাড়ি লোকের করা।তাই ঠিকমত আসেনি। অফিসিয়াল ভিডিও গুলো আমি আপলোড করিনি। সবচেয়ে বড় কথা এক সপ্তাহের ভেতরে প্রানপন খেটেও এর চাইতে বেশি ভালো করতে পারা সম্ভব ছিলোনা। তবে ভাইয়া নিজের কাজে নিজে মজা পাওয়া যাকে বলে, পুতুল সজ্জা থেকে শুরু করে সবকিছুতে ভীষন ভীষন মজা পেয়েছি। এখনও রোজ রোজ ভিডিওগুলো দেখি।

ভাইয়া অনেকগুলো স্কুলে দেখিয়েছি আমার পাপেট শো।

অনেক অনেক থ্যাংকস এত মনোযোগ দিয়ে সবকিছু দেখার জন্য ও বিশ্লেষন করবার জন্য। ভাইয়া এই ব্লগে যে কোনো কিছু শেয়ার করে আমি এত এত সাজেশন,আদেশ বা উপদেশ পেয়েছি যা আমাকে প্রতি পদক্ষেপে আরও এগিয়ে যেতে হেল্প করেছে। এই ব্লগ আর তোমাদের কাছে তাই আমি সারাজীবন কৃতজ্ঞ থাকবো।

অনেক অনেক ভালো থেকো।

৯২| ১৪ ই মে, ২০১৪ রাত ১০:৪০

এরিস বলেছেন: আজ থেকে আঁটসাঁট বেঁধে ভালোভাবেই আপনার পিছু নিলাম!!

১৬ ই মে, ২০১৪ দুপুর ১:১৮

শায়মা বলেছেন: পুচ্চি আপুনি সাজিদ আবির ভাইয়ার মত তুমিও আমার দেখা একজন অনেক অনেক ক্রিয়েটিভ এ্যান্ড আর্টিস্টিক মানুষ!!! অনেক অনেক বড় হও অনেক অনেক দোয়া তোমার জন্য!

৯৩| ১৫ ই মে, ২০১৪ রাত ২:০৪

পংবাড়ী বলেছেন: ভালো, ভালো লাগলো পড়ে।

১৬ ই মে, ২০১৪ দুপুর ১:২২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ এ্যান্ড থয়াংক ইউ ভাইয়া!!!:)

৯৪| ১৬ ই মে, ২০১৪ দুপুর ২:৪০

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
পাপেট শো দেখলাম লিংকে দারুন।
এই শৌখিন সৃজনশীল উদ্যোগে সফল হোন, প্রার্থনা থাকলো।

১৬ ই মে, ২০১৪ বিকাল ৩:০৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!
ভালো থেকো অনেক অনেক:):):)

৯৫| ১৬ ই মে, ২০১৪ রাত ১০:৩৫

সেলিম আনোয়ার বলেছেন: satu belas suka :)

১৬ ই মে, ২০১৪ রাত ১০:৫০

শায়মা বলেছেন: ছাতু মাতু কি লিখছো ভাইয়া?
কিছুই তো বুঝলাম না। এটা কোন দেশী ভাষা?? B:-/

৯৬| ১৬ ই মে, ২০১৪ রাত ১১:০৯

সেলিম আনোয়ার বলেছেন: বাহাসা মালায়ু ।হানাদারী কায়দায় জোর করে ওটা আমাদের সেখানো হচ্ছে। আগামী কাল সকালে ওই পিকুলিয়ার ভাষার ওপর টানা চার ঘন্টা ব্যাপী ক্লাস আর পরীক্ষা। ছাতু মানে এক।ছাতু বেলাস মানে এগারো। আর সুকা মানে ভাল লাগা।
ছায়া চিন্তা আকাশলীনা ।..মানে....... :P

প্রেম অর্থে ভালবাসা হলো মালয় ভাষায় চিন্তা। এইবার বুঝ যে ভাষায় ভালবাসা হলো চিন্তা সেই ভাষা শিখা কতটা দুশ্চিন্তার বিষয়

১৭ ই মে, ২০১৪ রাত ১২:৩৯

শায়মা বলেছেন: বাপরে তুমি আবার এই ভাষায় গিয়ানী হয়ে আসলে তো আমাদের বিপদ। শেষে এইখানে মালায়ু ভাষায় কাব্য শুরু করে দেবে।


অবশ্য বেশী মালায়ু শুরু করলে তোমার কপালে বিপদ আছে। :)

৯৭| ১৭ ই মে, ২০১৪ সকাল ৯:৪১

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: অনেক দিন পর তোমার ব্লগ পাড়ায় আসলাম। ছোট বেলায় আমরা পুতুল নাচ দেখতাম-----এখন আর তেমন দেখা যায় না------তুমি তুলে ধরেছো বলে তোমাকে রাশি রাশি ধন্যবাদ

১৭ ই মে, ২০১৪ সকাল ১০:১৬

শায়মা বলেছেন: আপুনি কেমন আছো?
অনেকদিন আমিও বিজি ছিলাম খুব তাই পোস্ট লেখা হয়নি। আমার পুতুল নাচ দেখায় অনেক অনেক খুশী হলাম। ইউটিউব লিন্কটা দেখেছো তো?
না দেখলে অবশ্যই দেখবে।:)

অনেক অনেক থ্যাংকস তোমাকে।

৯৮| ১৭ ই মে, ২০১৪ বিকাল ৪:০২

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:
তুই দুইটা খা আমি একটাই খাবো।
শুনে তাঁতী বউও হাসতে হাসতে উঠে বসলো।


আপু, ++

পাপেট শো এর ব্যপারে ছোট বেলায় একটা অনীহা ছিল
কারন আমার অসুখ(জ্বর) হলে কখনও কখনও দুঃস্বপ্নের মতো
পাপেটরা আমাকে ভয় দেখাতো, এখন অবশ্য সেসব কিছু নেই !!

অনেক ধন্যবাদ আপনাকে,সময় হলে আমার ব্লগে ঘুরে যাবেন ।

১৭ ই মে, ২০১৪ বিকাল ৪:৩৫

শায়মা বলেছেন: হায় হায় কি বলো পাপেটরা ভয় দেখাতো!!!!!!!! :(


আপুনি আমার ইউটিউব লিন্ক দেখো.....

ভয় তো পাবেই না বরং অনেক মজা পাবেই!!!!


:):):)

৯৯| ১৭ ই মে, ২০১৪ রাত ৮:৫১

অরুদ্ধ সকাল বলেছেন:
অনেক মেধার বিষয়। ক্যামনে যে পারেন এই সব চিন্তায় মাথা ঘুরে :(

১৭ ই মে, ২০১৪ রাত ৯:৩৪

শায়মা বলেছেন: এতদিনে দেখতে এলে কবি ভাইয়া?:(

১০০| ১৮ ই মে, ২০১৪ সকাল ১০:০১

স্বপ্নচারী গ্রানমা বলেছেন:
আপনার শো দেখে মুগ্ধ হইলাম অতিশয় !
বাস্তব জীবনের মঞ্চ কি অতোটা রঙিন হয় !

আপনি আমার লেখা "অন্ধকার,অতপর"...! গল্পটি পড়বেন ।
সেখানে অন্যরকম এক মঞ্চের কথা বলা হয়েছে !

ভালো থাকুন,বর্ণিল থাকুন ।

১৮ ই মে, ২০১৪ বিকাল ৩:৩১

শায়মা বলেছেন: মঞ্চ সে তো সবসময়ই রঙিন আপুনি। সে নাট্যমঞ্চই হোক বা জীবনের মঞ্চই হোক না কেনো।


তোমার গল্পটা আজকেই পড়বো আপু!:)

১৯ শে মে, ২০১৪ দুপুর ২:৩০

শায়মা বলেছেন: আরে এই কমেন্টের জবাব লিখেছিলাম তো কালকেই। দেখতে পাই না কেনো??:(

১০১| ১৯ শে মে, ২০১৪ সকাল ১১:২৯

সপ্নাতুর আহসান বলেছেন: তুমি এত ভালো ঝগড়া জানো সেটা তো জানতাম না!!! আসলে কি তাই? B-)

১৯ শে মে, ২০১৪ দুপুর ২:২৮

শায়মা বলেছেন: ভাইয়া আমি ঝগড়া জানিইনা। আমার মত ভালো মানুষ এই দুনিয়ায় নাই!!!:) আমি শুধু একটু অভিনয় করে করে ঝগড়া করতে পারি!!!!! :P

১০২| ১৯ শে মে, ২০১৪ সকাল ১১:৩১

সপ্নাতুর আহসান বলেছেন: তুমি এত ভালো ঝগড়া জানো সেটা তো জানতাম না!!! আসলে কি তাই? B-)

২৩ শে মে, ২০১৪ রাত ১:০৭

শায়মা বলেছেন: :P

১০৩| ২০ শে মে, ২০১৪ রাত ৯:৫২

চটপট ক বলেছেন: আপু আপনার পরিশ্রম, ধৈর্য আর ক্রিয়েটিভিটির বর্ণনা পড়ে মুগ্ধ হলাম।

সবসময়ই মুগ্ধ হতে হয়, আপনার পোস্ট গুলা পড়লে :)


২৩ শে মে, ২০১৪ রাত ১:০৮

শায়মা বলেছেন: :P

১০৪| ২০ শে মে, ২০১৪ রাত ৯:৫৪

চটপট ক বলেছেন:


আপু আপনার পরিশ্রম, ধৈর্য আর ক্রিয়েটিভিটির বর্ণনা পড়ে মুগ্ধ হলাম । :)

সবসময়ই মুগ্ধ হই আপনার পোস্ট পড়ে ।

২০ শে মে, ২০১৪ রাত ১০:০৪

শায়মা বলেছেন: কেমন আছো ভাইয়া???


অনেক অনেক থ্যাংকস তোমাকে!!!:)

১০৫| ২১ শে মে, ২০১৪ রাত ১০:৩৩

আমি সাজিদ বলেছেন: কিন্তু তোমার গলা শুনে মনে হচ্ছে আগের মত বদরাগী টিই আছো আপ্পি। নাটকের প্রথমে তাঁতির গলায় আঞ্চলিকতা আনতে গিয়ে বেশী কৃত্রিমতা এনে ফেলেছো। ওভার অল নাটক ভালো। দশে নয়, নাহ সাড়ে নয় দিবো।

শুভকামনা।সবসময়।

২২ শে মে, ২০১৪ রাত ১০:০৬

শায়মা বলেছেন: আমি বদরাগী!!!!!!!!!!!!!!!!!!!! কি বলো ভাইয়া!!!:(:(:(


ঠিক তাই আঞ্চলিকতা আনতে গিয়ে কোন ভাষায় কথা বলেছি নিজেও জানিনা। তারপরও আমি খুশী!!!:) যদিও ঝগড়া করে আসল মনের ঝগড়াটে চেহেরা সবাইকে দেখিয়ে ফেলে পরে লজ্জা পেয়েছি! :P

১০৬| ২৩ শে মে, ২০১৪ বিকাল ৩:৪৪

মোনতাসির মামুন বলেছেন: কত আর নিচে নামবো একটা কমেন্টের জন্য।মানুষযে আপনার সৃষ্টিকে এত পছন্দ করে এটা বিস্ময়কর !।ভুল হল এখানে বিস্মিত হওয়ার কিছু নেই।আপনি বলেই সম্ভব।

২৩ শে মে, ২০১৪ বিকাল ৪:০৬

শায়মা বলেছেন: ভাইয়া অনেক অনেক দিন পর দেখলাম তোমাকে। দেখেই দৌড়ে গেলাম তোমার ব্লগে একটা কথা বলতে আগামী জুলাইতে তোমার সেই মধ্যরাত্রের রোমান্স গল্পটার যে কাব্য রুপ দিয়েছি সেটা নিয়ে একটা মজার কাজ করার ইচ্ছা আছে।

তোমার লেখা প্রিয় এই গল্পটা নিয়েও একটা ব্লগ লিখেছিলাম আমি তবে তোমার ঠিকানা কোথাও না পাওয়ায় জানানো হয়নি।:(


ভালো থেকো অনেক অনেক !!!

১০৭| ২৪ শে মে, ২০১৪ বিকাল ৩:৩৬

পংবাড়ী বলেছেন: এত পাঠক কোথা থেকে, আসলে বাংলাদেশে জ্বীন আছে!

২৪ শে মে, ২০১৪ রাত ৯:০১

শায়মা বলেছেন: ভাইয়া রাত দুপুরে ভয় দেখাও কেনো???

১০৮| ২৯ শে মে, ২০১৪ সকাল ৭:০২

বড় বিলাই বলেছেন: দারুণ আপু। আপনি পারেনও। আগেরটাও দেখেছিলাম সেই দুই বছর আগে, এবারেরটা আরও মজার হয়েছে।

২২ শে জুন, ২০১৪ রাত ৯:৪৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!!!!!!!!

তোমার বাবুটা কেমন আছে???:)

১০৯| ০২ রা জুন, ২০১৪ রাত ১০:২৫

নাঈম আহমেদ আকাশ বলেছেন: পাপেট শো ও যে সংস্কৃতির একটা অংশ আমি ভুলেই গেছিলাম । ধন্যবাদ আপু মনে করিয়ে দেবার জন্য :)

২২ শে জুন, ২০১৪ রাত ৯:৪৭

শায়মা বলেছেন: আরে ভাইয়া কেমন আছো তুমি???

কত্তদিন পর দেখলাম!!!:)

১১০| ০৯ ই জুন, ২০১৪ দুপুর ১২:৫৪

অদ্ভুত_আমি বলেছেন: আপু কেমন আছেন ? বনানী কবে আসবেন ?

২২ শে জুন, ২০১৪ রাত ৯:৪৯

শায়মা বলেছেন: আমি ভালো আছি ভাইয়া। বনানী তো রোজই যাই। মানে এখন বনানীতেই থাকি!:)

১১১| ১৭ ই জুন, ২০১৪ বিকাল ৩:২৪

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: ক্যামন আছো আপুনি ? অনেকদিন পর ব্লগে আসলাম। একটু আধটু আসলেও কেনো জানি আগ্রহ পাই না...........

২২ শে জুন, ২০১৪ রাত ৯:৫২

শায়মা বলেছেন: :( সবকিছুই একটা সময় বদলে যায় ভাইয়া। সেটাই নিয়ম।:)

১১২| ১৭ ই জুন, ২০১৪ বিকাল ৩:২৫

মেঘনা পাড়ের ছেলে বলেছেন: কেমন আছো আপুনি.............?

২২ শে জুন, ২০১৪ রাত ৯:৫৩

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়া!:)

১১৩| ২১ শে জুন, ২০১৪ বিকাল ৩:০০

সামুস কিং বলেছেন:
দারুন

২২ শে জুন, ২০১৪ রাত ৯:৫৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ!!!!!!!!!!:)

১১৪| ২৩ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৭:৪৯

মুদ্‌দাকির বলেছেন:

একজন ঘূণপোকা বলেছেন: সবাই সব কৈয়ালাইছে, আমি আর কি কমু।


যাই হক এমবি গুলা নস্ট হয় নাই। অনেক সুন্দর পাপেট শো

ভালোলাগল

২৪ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৬:২৯

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!:)

১১৫| ২৯ শে জুন, ২০১৪ বিকাল ৫:০৭

মুনতাসির নাসিফ (দ্যা অ্যানোনিমাস) বলেছেন: আবার কবে লিখবেন??
অনেকদিন দেখিনা...

২৯ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৬:৪২

শায়মা বলেছেন: অনেকদিন হতে স্টেজ নিয়ে বিজি তাই আসতে পারিনা। আসলেও লেখালিখি হয়নি। লিখেছি তবে অন্যদিকে, অন্য কাজ নিয়ে।

এখন কিছুদিন অবসরে থাকবো। রোজা তো তাই আপাতত শপিং আর বাসা।:)

১১৬| ২৯ শে জুন, ২০১৪ সন্ধ্যা ৬:৫৭

খাটাস বলেছেন: বাহ সুন্দর পোস্ট আপু।

২৯ শে জুন, ২০১৪ রাত ৮:৫৫

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!:)

১১৭| ০১ লা জুলাই, ২০১৪ রাত ৯:৪৩

জুন বলেছেন: তুমিও আমাদের মনের মাঝে আছো শায়মা সারাটিক্ষন ।
শো টা সত্যি অসাধারন ।

০১ লা জুলাই, ২০১৪ রাত ১০:৩৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ আপুনি!!!!


অনেক অনেক থ্যাংকস!!!:)

১১৮| ০৩ রা জুলাই, ২০১৪ সকাল ১০:৫০

রাতুল_শাহ বলেছেন: নতুন লেখা কোথায়?

০৩ রা জুলাই, ২০১৪ বিকাল ৫:৪০

শায়মা বলেছেন: নাই! :P

১১৯| ০৪ ঠা জুলাই, ২০১৪ রাত ১:৩০

পার্সিয়াস রিবর্ণ বলেছেন: পাপেটের ছবিগুলো অসাধারন হয়েছে ।

০৪ ঠা জুলাই, ২০১৪ সকাল ১০:২৩

শায়মা বলেছেন: আর পাপেটগুলো!!!!!:(


পাপেট শোটা!!!:(


শুধু ছবি দেখলে ভাইয়া???

১২০| ০৪ ঠা জুলাই, ২০১৪ সকাল ১০:২৭

টয়ম্যান বলেছেন: মুগ্ধ হয়ে গেলাম আপু ++++্

০৪ ঠা জুলাই, ২০১৪ সকাল ১০:৩৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!:)

১২১| ০৫ ই জুলাই, ২০১৪ রাত ৯:০৪

সেলিম আনোয়ার বলেছেন: তুমি একটা খাও আমাকে দুইটা দেযা লাগবে....কতদিন তোমার হাতের রান্না খাইনা ;) আর মনে থাকে যেন ......সায়া সুকা মিনুম তেহতারিক হালিয়া। ;)


নতুন রান্না চাই.....মানে পোস্ট চাই :P

১২২| ০৬ ই জুলাই, ২০১৪ বিকাল ৩:৪৬

লিরিকস বলেছেন: দ্বীপ ছিল শিখা ছিল

০৮ ই জুলাই, ২০১৪ রাত ১২:০৮

শায়মা বলেছেন: :)


আপুনি!!!!!!!!!!!

১২৩| ১২ ই জুলাই, ২০১৪ রাত ৯:৩৪

হাসান মাহবুব বলেছেন: অনেকদিন পোস্ট নাই কেন শায়মান্টি বেইবি?

১২ ই জুলাই, ২০১৪ রাত ১০:০৮

শায়মা বলেছেন: তাহার পিছে অনেক অনেক কারণ আছে। :(

কখনও হয়তো জানাবো না........ হয়তো হ্যাঁ ........:(


জানিনা নিজেই ..........:(:(:(

http://www.youtube.com/watch?v=U0g95HYwWOQ

গান শোনো আপাতত.......:)



১২৪| ১২ ই জুলাই, ২০১৪ রাত ১০:২৯

হাসান মাহবুব বলেছেন: এটা আমার মায়ের প্রিয় গান। ভালো লাগছে শুনতে। শায়মান্টি আপনাকে আমার ব্লগে আসার নিমন্ত্রণ দিলাম। আপনাকে আমি সত্যিই মিস করি। আর একবারই খারাপ আচরন করেছিলাম জেরীর স্ট্যাটাসে। সেজন্যে অনুতপ্ত। এটা আপনাকে পার্সোনালি বলা যেতো, কিন্তু আমি সবার সামনেই বলে দিলাম। কৃত অপরাধের কোন শাস্তি দিতে চাইলে সবার সামনেই তা মাথা পেতে নেবো।

১৩ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:৪৫

শায়মা বলেছেন: হায় হায় !!! ইমোশন্যাল করে দিলে তো!!!:(:( :(


পরে জবাব দেবো। :( :( :(

১২৫| ১৩ ই জুলাই, ২০১৪ সন্ধ্যা ৭:৫৬

হাসান মাহবুব বলেছেন: আমি অপেক্ষা করছি। পৃথিবীতে শান্তি নেমে আসুক। আসবেই।

১৩ ই জুলাই, ২০১৪ রাত ৮:৩৬

শায়মা বলেছেন: বাপরে!!!

মানুষের এমনও পরিবর্তন হয়!!!!

নাহ মেয়ের বাবা হয়ে দেখছি জগতের সকল নারীকুল খালা ফুপীদের প্রতিও সদয় হয়ে উঠলে হামাবেবি!!!!!!!!! :P


যাইহোক সত্যিই ইমোশনাল হয়ে গেছিলাম!!! আমার জবাব দেখে অনেকেই হয়ত হাসবে তবে হাসলে হাসুক। কারো কারো হাসি কান্না দুঃখ বেদনায় কখনও কখনও আমি ভীষন পাত্তা দেই, কখনও কখনও একফোটাও না। যে যাই বলুক, জীবনের কিছু কিছু ক্ষেত্রে কিছু কিছু ডিসিশনে আমি অনঢ় অটল থেকেছি। হয়তবা সেটা আমার খারাপ দিক।সে যাইহোক,

হামাবেবি যে অন্যায় করে বা ভুল করে বা ফান হলেও অন্যের নামে কোনো নেগেটিভ কথা বলে বা নেগেটিভ কাজ করে সে যতখানি অবুঝের মত সেসব বলে বা করে তার চাইতে দশগুন বেশি লাগে যার সম্পর্কে তা বলা হয় বা কোনো নেগেটিভ কাজ করা হয়। তবে হ্যাঁ এখানেও একটা ব্যাপার আছে, কখনও কিছু বলার সময় অবশ্যই ভাবতে হবে কারো সম্পর্কে লুকিয়ে বললেও যদি তার সাথে একটু হলেও পূর্ব পরিচয় থাকে ( সুসম্পর্ক নাই বা থাকলো) তবুও সে যদি সে কথা কখনও জানতে পায় কতখানি কষ্ট পাবে বা তোমার সম্পর্কে কতখানি নেতিবাচক ধারনা হবে তার!!! :)

যাইহোক অনুতপ্ততা বা অনুশোচনা মানুষেরই আসে। তবে তোমাকে এত অনুতপ্ত হতে হবেনা। আমি সেসব ভুলে গেছি। :)

দুঃখ কষ্ট বা বেদনার যে কোনো স্মৃতি আমি তালাবদ্ধ করে রেখে দেই। সে বাক্সটার মুখ সহজে খুলিনা। সে সময়টা জেরীর সাথেও আমার বেশ কিছু নেগেটিভ কথা হয়েছিলো। তার স্টাটাস বা সর্ব সন্মুখে বলা নেতিবাচক কথাগুলো উন্মুক্ত থাকলেও তার সাথে আমার সেসব কথপোকথন কেউ জানেনা। জেরীও খুব অবাক হয়েছিলো, বলেছিলো তোমার এই রূপ ( এংগার বা বদরাগী বা বেয়াদপী) তুমি নিশ্চয় কখনও ব্লগে দেখাবেনা। ব্লগে তো তুমি ভালোমানুষ সাধু এমন কি সব । হা হা হা

খুব অবাক লাগে যখন জেরীর মত একজন হাসিখুশী মানুষ যাকে বন্ধু ছাড়া কিছুই ভাবা যায়না, অকারণে তার মুখেও এমন এমন কথা শুনি....যার কোনো কারণই নেই.... সেসব নিয়ে মাথা না ঘামিয়েও, নাক না গলিয়েও কিন্তু বেশ থাকা যেত। কিন্তু আমরা অনেকেই স্পস্টবাদীতার নামে আচরণে অনেক বড় ভুল করে ফেলি।
আমিও তুলসী ধোঁয়া পাতা না। আমিও হুট করে রেগে যাই তবুও শেষ মুহুর্ত পর্যন্ত চেষ্টা করি কেউ যেন আমার থেকে দুঃখ না পায়। তবুও মানুষ দুঃখ পায়। পেয়েই যায়।

পৃথিবীতে শান্তি নেমে আসুক। আসবেই........ তার আগে আমাদেরকেই বদলাতে হবে।

যাইহোক, ভালো থাকো তুমি বেবিকে নিয়ে, আমার অনেক অনেক প্রিয় একটা মানুষ গভীরতার কন্যাকে নিয়ে আর তোমার আশে পাশের সবাইকে নিয়ে। :)

১২৬| ১৫ ই জুলাই, ২০১৪ রাত ১০:২০

লেখোয়াড় বলেছেন:
ওহে শায়মা, লেখাপড়া বাদ দিলেন নাকি?

নাকি কালি-কলম সিঁকেয় তুললেন??

তা খবরটবর কি?
যা অঘনঘটনপটীয়সী আপনি??

১৫ ই জুলাই, ২০১৪ রাত ১১:৫১

শায়মা বলেছেন: হা হা না আমি অঘটনঘটনপটিয়সী না .........

সে অন্য একজন!!!!!!!!!! :P

১২৭| ১৬ ই জুলাই, ২০১৪ রাত ৮:৩২

কালীদাস বলেছেন: আছেন কিরাম?
ভালই হইছে দেখা যায়।
বাসার ছোট মেটালহেডটা আমারে কেন জানি পাপেট ডাকে মাস দুয়েক ধইড়া। কারণ কি বুঝতাছি না :|

১৬ ই জুলাই, ২০১৪ রাত ১১:০০

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়া!!! কোথায় ছিলে এতদিন?? দেখাই যায়না একদমই!!!

আর তোমার বাসার ছোট মেটালহেডটাকে আমার পাপেট দেখাও। তারপর আরও পাপেট ডাকবে তোমাকে। :) :) :)

১২৮| ২৪ শে জুলাই, ২০১৪ রাত ৯:১২

টুম্পা মনি বলেছেন: অনেক নাইস পোষ্ট আপু। তোমার লেখা সব সময়ই চমৎকার। বাট তুমি কই? ব্লগে আসো না কেন? :( :( :( :(

১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:২৬

শায়মা বলেছেন: ব্লগে এসেছিলাম তো টুম্পামনি!!!!!!!!!!!!!!!! :):):)


অনেক অনেক থ্যাংকস খবর নেবার জন্য।:)

১২৯| ০২ রা আগস্ট, ২০১৪ দুপুর ১২:৪২

েরজা , বলেছেন:


কেমন আছ আপুমনি .....????

১৩০| ০২ রা আগস্ট, ২০১৪ দুপুর ১২:৪৪

েরজা , বলেছেন:


কেমন আছ আপুমনি ...?

১৩১| ০২ রা আগস্ট, ২০১৪ দুপুর ১২:৪৯

েরজা , বলেছেন:


কেমন আছ আপুমনি ???

১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:২৪

শায়মা বলেছেন: রেজাভাইয়া আবার এই নিকে আসলাম।:)

১৩২| ০২ রা আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫৯

অপ্‌সরা বলেছেন: ভালো আছি !!! ভালো আছি!!! ভালো আছি!!!!!!!!!!


তোমার কি খবর??


তোমার গাড়ির কি খবর???


বিয়ের দাওয়াৎ দাওনি কেনো???? :(:(:(

১৩৩| ০২ রা আগস্ট, ২০১৪ বিকাল ৪:০১

অপ্‌সরা বলেছেন: টুম্পামনি!!!!!!!!! অনেক অনেক থ্যাংকস!!! বিজি ছিলাম কিন্তু এখন কিছুদিন ইজি আছি!!!:)

১৩৪| ০২ রা আগস্ট, ২০১৪ বিকাল ৪:৫৩

আবু শাকিল বলেছেন: সামুতে প্রতিভাবানদের দেখে আমি মুগ্ধ ।ভাল লাগল ।

১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:২১

শায়মা বলেছেন: :)


তুমিও আরেকজন প্রতিভাবান ভাইয়া। আমি সেটা জানি।:)

১৩৫| ০২ রা আগস্ট, ২০১৪ রাত ৯:১০

অপ্‌সরা বলেছেন: শাকিলভাইয়া অনেক অনেক থ্যাংকস!!!!

অনেক অনেক ভালো থেকো !!!:)

১৩৬| ১১ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:২৬

লেখোয়াড় বলেছেন:
দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি
বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,
ভুলে যাবে জানি...
তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,
আঁখি তব...

হইসে, এইবার নতুন লেখা দেন।

১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:১৪

শায়মা বলেছেন: নতুন লেখা নাই!!!


এখন আমি আঁকাআঁকি নিয়ে বিজি আছি।

লেখালিখি বন আপাতত!!:)

১৩৭| ১৭ ই আগস্ট, ২০১৪ রাত ২:৩২

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: আপি, শুভ জন্মদিন। জীবন হোক রঙিন।

১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:১৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ সজীবভাইয়া।

অনেক অনেক ভালো থেকো।

১৩৮| ১৭ ই আগস্ট, ২০১৪ ভোর ৫:৫৭

ইমতিয়াজ ১৩ বলেছেন: শুভ জন্মদনি।


ভাল কাটুক অনাগদ আগামী


শুভ জন্মজয়ন্তী ও অন্যান্য কবিতা

১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:১৮

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ইমতিয়াজভাইয়া।:)

১৩৯| ১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ৭:৩৩

পারভেজ বলেছেন: শুভ জন্মদিন

১৭ ই আগস্ট, ২০১৪ সকাল ১০:১৯

শায়মা বলেছেন: অনেক অনেক অনেক থ্যাংকস!!!:)

১৪০| ১৭ ই আগস্ট, ২০১৪ দুপুর ১২:৩৯

জাহাঙ্গীর.আলম বলেছেন:
শুভ জন্মদিন ৷

প্রতিদিন আনন্দময় হয়ে উঠুক ৷

১৭ ই আগস্ট, ২০১৪ দুপুর ১:০৬

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া।


অনেক অনেক থ্যাংকস!!!:)

১৪১| ১৭ ই আগস্ট, ২০১৪ রাত ৯:৫৫

সায়েম মুন বলেছেন: শুভ জন্মদিন বিউটি আপি। জীবন আরও সুন্দর ও প্রাণবন্ত হয়ে উঠুক। :)

১৮ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৩২

শায়মা বলেছেন: থ্যাংক ইউ বেবিভাইয়া।:)

১৪২| ১৭ ই আগস্ট, ২০১৪ রাত ১১:০১

লিরিকস বলেছেন: অপ্‌সরা আপি তার জন্মদিন বলে আমাকে অনেক মজার মজার খাবার খাওয়াবে বলেছে :) :) :) :)

তুমি আপি আমাকে কি খাওয়াবা?



তোমার গাওয়া গান তো আমি রিপিট দিয়ে দিয়ে রাখি, বাজলে ঐ একটাই বাজুক!!!

১৮ ই আগস্ট, ২০১৪ সন্ধ্যা ৬:৩৪

শায়মা বলেছেন: আমিও তোমকে পোলাও কোরমা, বিরিয়ানী, কালিয়া কোপতা যা যা খেতে চাও সব খাওয়াবো ভাইয়া!!!!!!!!!!!!!!!:)


পরীর দেশে উড়ে আসো তাড়াতাড়ি!!:)

১৪৩| ১৯ শে আগস্ট, ২০১৪ দুপুর ২:৪০

রাতুল_শাহ বলেছেন: নতুন লেখা কবে আসবে..................???????????????

১৯ শে আগস্ট, ২০১৪ বিকাল ৩:৫২

শায়মা বলেছেন: জীবনেও না মনে হচ্ছে!!:(

১৪৪| ১৯ শে আগস্ট, ২০১৪ বিকাল ৪:১২

অদ্ভুত_আমি বলেছেন: শিরোনাম পরিবর্তন B:-)

১৯ শে আগস্ট, ২০১৪ বিকাল ৪:৪৩

শায়মা বলেছেন: হুম ভাইয়া ...

এইটা পারফেক্ট হয়েছে না বলো!!!:)

১৪৫| ১৯ শে আগস্ট, ২০১৪ বিকাল ৪:১৮

অদ্ভুত_আমি বলেছেন: আপু, ১৩২ নং কমেন্ট কি ১৩১ এর জবাব ? আমি তো ভাবলাম :P :P :P

১৯ শে আগস্ট, ২০১৪ বিকাল ৪:৪৫

শায়মা বলেছেন: হা তো!!!!!!!!!!!!!!


কি ভাবলে শুনি????????????

১৪৬| ১৯ শে আগস্ট, ২০১৪ বিকাল ৪:৫১

অদ্ভুত_আমি বলেছেন: আমি ভেবেছিলাম নতুন পোস্ট !!

আমার “করা” না দিয়ে , আমার নির্দেশনায় নির্মিত দিলে আরও ভালো হয় না আপু।

জীবনেও না মনে হচ্ছে!!” এই গুলার মানে কি :( :( :(



১৯ শে আগস্ট, ২০১৪ বিকাল ৫:০১

শায়মা বলেছেন: ঠিক বলেছো ভাইয়া..... শিরোনামটা কি রকম যেন হয়ে গেছে। দাঁড়াও আমি বদলে দিচ্ছি!!!!:)


জীবনেও না মানে হচ্ছে ........


লেখালিখির ইচ্ছাটা বাঁধাগ্রস্থ হয়ে পড়ছে দিনকে দিন।



ভীষন বিরক্ত লাগে মাঝে মাঝে .........


ভীষন মেজাজও খারাপ হয় আজকাল .......


কি যে হলো আমার !!!:( :( :(

১৯ শে আগস্ট, ২০১৪ বিকাল ৫:০৭

শায়মা বলেছেন: আরে প্রতিবার লাস্ট রিপলাই দেখা যায়না কেনো??? :(

০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:১২

শায়মা বলেছেন: নাম তো পালটে দিয়েছিলাম, কমেন্টের জবাবও দিয়েছিলাম। কিন্তু কোথায় গেলো সব!!!!:(:(:(

০৬ ই সেপ্টেম্বর, ২০১৪ দুপুর ১:১৭

শায়মা বলেছেন: কমন্টের জবাবগুলা যাচ্ছে কই?????????????????????????????????????????????????????????????????? X(

১৪৭| ২১ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৬:১৪

একলা ফড়িং বলেছেন: শায়মাপুউউউউউ! কেমন আছ??? :) :) অনেকদিন নতুন কোন পোস্ট নেই! কেন??? :| :| জলদি পোস্ট দাও!!!

২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:১৪

শায়মা বলেছেন: ভালো আছি!!!!!!!!!!!!!!

নতুন পোস্ট নাই!!!!!!!!!!!!!

কেন???????????????????


তার অনেক অনেক উত্তর!!!!!!!!!!!!!!!!!!!!!!!!


জলদি না হলেও কোনোদিন দেবো তার উত্তরসহ পোস্ট!!!!!!!!!!!!!!

ভালো থেকো!!!!!!!!!!!!!!!

অনেক ভালো!!!!!!!!!!!!!!!

১৪৮| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:১৮

শায়মা বলেছেন: লাস্ট কমেন্টের জবাব কেমনে দেখা যায় তার টেস্ট করলাম।

১৪৯| ২৭ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ১০:২১

শায়মা বলেছেন: ইয়েস!!! :D
মন্তব্যের ঘরে জবাব লিখলে লাস্ট কমেন্টের জবাব দেখা যাবে নতুবা কমেন্টকারী ভাববে তার জবাব দেওয়া হয়নি।:(

মন্তব্যের ঘরে মন্তব্যটির উত্তর দিন এইখানে আর রিপ্লাই দিলে লাস্ট কমেন্টের রিপলাই দেখা যাবেনা তাই রিপ্লাই এর ঘরে নো রিপ্লাই। :)

সমস্যার বিকল্প সমাধান পাওয়া গেলো।:)

১৫০| ০৬ ই অক্টোবর, ২০১৪ রাত ৮:০০

অপূর্ণ রায়হান বলেছেন: ঈদ মুবারক আপু !:#P

১০ ই অক্টোবর, ২০১৪ রাত ২:০৯

শায়মা বলেছেন: ঈদ মুবারাক ভাইয়াজি!!!!!!!!!!!!!!!!:)

১৫১| ২৭ শে অক্টোবর, ২০১৪ ভোর ৬:১৭

রেজওয়ানা আলী তনিমা বলেছেন: বাহ! সুন্দর গপ্প আর সুন্দর তার মঞ্চায়ন। বউ পুতুলটা কিন্তু দারুণ হৈছে আপু।

০৩ রা নভেম্বর, ২০১৪ দুপুর ১২:১০

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!!! বউ পুতুলটাকে নিজের হাতে সাজিয়েছিলাম। তাঁতীকেও।:)

১৫২| ০১ লা নভেম্বর, ২০১৪ রাত ১২:০৪

কান্ডারি অথর্ব বলেছেন:



কেমন আছেন আপুনি ?

০৩ রা নভেম্বর, ২০১৪ দুপুর ১২:১৩

শায়মা বলেছেন: ভালো আছি ভাইয়া!!!!!!!!!!

তুমি কয়েকদিন লুকোচুরিতে ছিলে.......এখন নিশ্চয়ই রাগ, দুঃখ, কষ্ট বা অভিমান কমেছে.... আসলে হারিয়ে যাবো বললেই হারানো যায়না। :)


হারিয়ে যাওয়া বড় কঠিন কাজ............:):):)

অনেক অনেক ভালো থেকো ভাইয়ামনি...........

১৫৩| ৩১ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৩৫

খেলাঘর বলেছেন:

খালেদা হাসিনাকে দেখা মানেই পাপেট শো দেখা; আমরা ওগুলোই দেখি।

৩১ শে ডিসেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:৪০

শায়মা বলেছেন: হাহাহাহাহাহা ভাইয়া মানুষ কি পাপেট হয়?? কিছুদিন আগে একটা হরর শো দেখলাম তাতে মানুষগুলো ভুত হয়ে মানে মরে গিয়ে পাপেট হয়ে যায়।



কথাটা কিন্তু ভুল না আসলেই মরা মানুষেরাই পাপেট । মানে ....... অন্তরালে থেকে কাউকে হাসালে, কাঁদালে বা নাচালে তারা পাপেট ......:)

ভাইয়া তুমি আমার পাপেট দেখো এসব সত্যিকারের পাপেট কারো ভুত পাপেট না। :)

১৫৪| ৩১ শে ডিসেম্বর, ২০১৪ রাত ১১:৪১

সেলিম আনোয়ার বলেছেন: নববর্ষের শুভেচ্ছা তোমাকে
---------------আর শুভকামনা্ ।
২০১৫ ভাল কিছু বয়ে আনুক তোমার জন্য ।
হ্যাপী নিউ ইযার ।

০১ লা জানুয়ারি, ২০১৫ রাত ১২:১০

শায়মা বলেছেন: :) :) :)


শুভ নতুন বছর ভাইয়া।

১৫৫| ০১ লা জানুয়ারি, ২০১৫ সকাল ১১:৩৬

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
কি খবর?

০১ লা জানুয়ারি, ২০১৫ দুপুর ১২:১৪

শায়মা বলেছেন: বাপরে!!!!!!!!! আপুনি!!!!!!!!!!!!!!!! এটা কি আমাদের নতুন ভাইয়ামনির ছবি নাকি!!!!!!!!!!!!!!!!! বাহ বাহ খুব সুন্দর ভাইয়াটা। আমার খবর ভালো!!!!!!!!!!:)

১৫৬| ২১ শে মার্চ, ২০১৫ দুপুর ১২:৩৪

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আজ বিশ্ব পুতুল নাট্য দিবস ।
এ সম্পর্কে কিছু জানতে পাপেট লিখে গুগলে সার্চ দিলাম । ওমা ! আমাদের শায়মা মনির পোস্ট এসে হাজির !
আজ সকাল থেকে তোমার ব্লগ বাড়িতে । দেরিতে আসার সাজা হিসেবে আমাকে সবগুলি কমেন্টও পড়তে হলো ।

বাড়িতে কি চা টার ব্যাবস্থা নাই ? ( জিব বের করা ইমো হবে )
আমার জ্ঞান বুদ্বি মনে হয় শিশুদের লেবেলে । তাই শিশুরা আমাকে বড়ই ভালা পায় , আমিও ।
তোমার শিশু প্র্রেমী কর্মকান্ডে আমি মুগ্দ্ব ।

লেডী মুস্তফা মনোয়ার শায়মাকে বিশ্ব পুতুল নাট্য দিবসের শুভেচ্ছা ।

২১ শে মার্চ, ২০১৫ বিকাল ৫:২৮

শায়মা বলেছেন: হা হা ভাইয়া থ্যাংকস আ লট। আমার পুতুল নাট্য দেখার জন্য।

আর কমেন্ট পড়তে হবে কেনো!!!!!! :P

বাড়িতে আড় চায়ের ব্যাবস্থা না করে চলছেনা যে হারে সবাই আমার বিরুদ্ধে আন্দোলন শুরু করেছে!!!!!!!!:(


তোমাকেও অনেক অনেক শুভেচ্ছা ভাইয়া।:)



১৫৭| ২১ শে মার্চ, ২০১৫ রাত ১০:০৬

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: আমার এ এক বদ অভ্যাস ।
কোন লিখা না পড়ে আমি কমেন্ট করিনা ।
লিখার অনেক সম্পূরক বিষয় কমেন্টে উঠে আসে । তাই সব কমেন্ট না পড়ে কমেন্ট করতেও স্বাচ্ছন্দ্য বোধ করিনা ।

২২ শে মার্চ, ২০১৫ সকাল ৯:০০

শায়মা বলেছেন: হায়রে গেছি।

কমেন্টে আমি যে পাগলামি করি ভাইয়া!!!!!!!!!!!!!!!

লেখার সময় যতটুকু তবুও নিজেকে সামলিয়ে রাখি কমেন্ট করার সময় মাথায় ভুত চেপে যায়। মনে যা আসে তাই বলে ফেলি!!! :P

কিন্তু আই অলওয়াজ ট্রাই টু কিপ ওয়ান থিং ইন মাইন্ড কেউ যেন আমার কথায় দুঃখ না পায় আর সেইক্ষেত্রে কেউ উলটা আমার সাথে একটু বেগড়বাই করলে জীবনে আর কোনোদিনও তাকে আমি মাফ করিনা।
হাহাহাহাহাহা

ভাইয়া আমি অনেক সিক আছি দুদিন হলো আর সিক হলে আমি ভীষণ ভয় পাই।:(

১৫৮| ২২ শে মার্চ, ২০১৫ দুপুর ১:৫৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: টুকটাক সিক হওয়া ভাল , একে আপন জনের আন্তরিকতা পরিমাপক মিটারও বলা যেতে পারে । =p~ =p~ =p~
অনেকের আন্তরিক স্পর্শ পাওয়া যায় , যা জ্বরজারী না হলে পাওয়া যায় না । :P :P

২৩ শে মার্চ, ২০১৫ রাত ১০:৩১

শায়মা বলেছেন: ভাইয়া টুকটাক সিক না, ভালোই সিক।:( ডক্টর বলেছে নাচানাচি নিষেধ।:(
মানে ক্লাসিক্যাল তো দূরের কথা একটু একটু নাচও নাকি আর শেখানো যাবেনা বেবিদেরকে।


এমনি স্লিপ খেয়েছি পায়ে। মনে হয় খোড়াই হয়ে যাবো আমি শেষে!!!! পুরাই বেড রেস্টে আছি।:( :( :(

১৫৯| ০৮ ই আগস্ট, ২০১৬ ভোর ৬:২৮

সম্রাট৯০ বলেছেন: ভাবাই যায়না এই যান্ত্রীক যুগে পুতুল নাচের মত এমন সুন্দর শিল্প কর্মে আপনার মন মজানো, বিষয়টা আমাকে সত্যি নাড়া দিয়েছে। লেগে থাকুন, করতে থাকুন,এমন স্বচ্চ সুন্দর কাজ গুলো আপনাকেই মানায় এমন সবে।


গান আপনার জন্য - kan pete roi

০৮ ই আগস্ট, ২০১৬ সন্ধ্যা ৭:০৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ ভাইয়া!!!!!!!

পাপেট শো করে আমি নিজেও অনেক খুশি!!!!!!!!!!!!
তুমি তো দেখি আসলেও গান পাগলা!!!!!!

সামু পাগলা দেখেছিলাম ব্লগে গান পাগলা এই দেখলাম!!!!!!!:)

১৬০| ২৩ শে মে, ২০১৯ রাত ১১:০৫

আর্কিওপটেরিক্স বলেছেন: চমৎকার পাপেট শো !

তুমি না পারলে আমি পারবো নাকি B-))

একডালি ধন্যবাদ আপুনি :)

৩১ শে মে, ২০১৯ বিকাল ৪:১২

শায়মা বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.