নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি কখনো নিজের নাম লুকোই না। আকাইমা শব্দ দিয়ে বানানো ছন্ম নাম আমার পছন্দ নয়। মা-বাবা\'র দেয়া নাম দিয়েই প্রোফাইল খুলেছি।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন

আমি কেউ না।একদা পথ শিশু ছিলাম। বড় হয়ে এখন পথ মানব হয়েছি। বাবা এক দিন স্বপ্ন দেখানোর সুরে বলেছিলেনঃ দেখিস, এক দিন আমাদেরও....! আমার দেখা হয়নি কিছুই । এখনো অপেক্ষায় আছি কিছু একটা হবো, কিছু একটা দেখবো।

মোহাম্মদ সাজ্জাদ হোসেন › বিস্তারিত পোস্টঃ

করোনা ভাইরাসে মৃত্যুঃ মালয়েশিয়া ১০০ পূরণ করল আজ

২৮ শে এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:৫৬

আজ মঙ্গলবার (এপ্রিল ২৮, ২০২০ ) দেশটিতে নতুন করে এক জনের মৃত্যুর খবর প্রকাশের পরে মালয়েশিয়ার কোভিড -১৯ এ মৃত্যুর সংখ্যা ১০০- পূরণ করলো।

আজ মালয়েশিয়ার স্বাস্থ্য মহাপরিচালক দাতুক ডাঃ নূর হিশাম আবদুল্লাহ বলেছেন, আজকে এক ব্যক্তির মৃত্যুর পর আক্রান্তদের মধ্যে মৃত্যুর হার ১.৭% তে দাঁড়িয়েছে।

আজ নতুন আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে মোট ৩১ জন। এটা বিগত ১৮ মার্চ ২০২০ তারিখে লকডাউন ও এমসিও ঘোষণার পর সব চেয়ে কম আক্রান্তের ঘটনা। এর ফলে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৫,৮৫১ তে দাঁড়ালো।

বিগত চব্বিশ ঘন্টার ব্যবধানে আরও ৭৫ জন রোগী সুস্থ্য হয়ে বাসায় ফিরে গেছেন। যার অর্থ দেশে প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে কোভিড -১৯ থেকে ৪,০৩২ জন রোগী সুস্থ হয়েছে বাড়িতে ফিরে গেছেন।


মালয়েশিয়ার কোভিড -১৯ সুস্থ্য হবার হার এখন পজিটিভ কেসের মোট সংখ্যার মধ্যে ৬৮.৯১%।

বর্তমানে দেশের হাসপাতালগুলিতে কেবল ১,৭১৯ টি পজিটিভ কেস বা সক্রিয় রোগীর চিকিৎসা চলছে।

বর্তমানে আইসিইউ তে আছেন মোট ৩৬ জন রোগী। তাদের ভেতর ১৭ জনের ভেন্টিলেটর দরকার পড়ছে।


নতুন এক জন রোগীর মৃত্যুর বিষয়ে ডঃ নূর হিশাম বলেন যে, ১০০ তম মৃত্যুবরণকারী ব্যক্তি ৬৭ বছর বয়সী পুরুষ যিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ এবং স্ট্রোকের ইতিহাস বহন করছিলেন। তিনি ৪ এপ্রিল থেকে সুনগাই বোলহ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন এবং ২৮ শে এপ্রিল সকাল ৯.৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করা হয়।

মালয়েশিয়া বর্তমানে লকডাউন ও চলাচল নিয়ন্ত্রণ আদেশের (এমসিও) তৃতীয় পর্বের শেষ দিনে। গত সপ্তাহে, সরকার ঘোষণা করেছে যে এমসিও ১২ ই মে পর্যন্ত চতুর্থ পর্যায়ে বাড়ানো হয়েছে।


এ দিকে International Trade and Industry Minister Datuk Seri Azmin Ali বলেছেন আগামীকাল বুধবার (২৯ এপ্রিল) থেকে চলাচল নিয়ন্ত্রণ আদেশের (এমসিও) এক থেকে তিন পর্যায়ে যে সব অর্থনৈতিক ও ব্যবসায়িক প্রতিষ্ঠানকে
অর্ধ দিবস বা অর্ধক্ষমতায় পরিচালনা করার অনুমতি দেওয়া হয়েছিল সেই গুলিকে পূর্ণ মাত্রায় ব্যবসা করার অনুমতি দেওয়া হয়েছে

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে এপ্রিল, ২০২০ রাত ৮:৩০

সামছুল মালয়েশিয়া প্রবাসী বলেছেন: আলহামদুলিল্লাহ মালয়েশিয়ায় এখন আক্রান্তে চেয়ে, সুস্থ হয়ে বাড়ীতে ফিরিছে বেশি। ধন্যবাদ ভাই,সুন্দর করে বলার জন্য।।

২| ২৮ শে এপ্রিল, ২০২০ রাত ৯:১৪

রাজীব নুর বলেছেন: আমাদের ১০০ তো অনেক আগেই হয়েছে।
মালোশিয়া আমাদের থেকে সব কিছুতেই উন্নত।

৩| ২৮ শে এপ্রিল, ২০২০ রাত ১০:২২

নেওয়াজ আলি বলেছেন: আমাদের হতে ভালো আছে তারা ।

৪| ২৯ শে এপ্রিল, ২০২০ সকাল ৮:৪৯

সোহানী বলেছেন: বিশ্বের সব দেশেই মনে হয় একটা নিয়ন্ত্রনের মাঝে চলে আসছে। ইনশাল্লাহ্ বাংলাদেশ ও পারবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.