নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

প্রেম অপ্রেমের গল্প.-৬

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:২৪





সব কিছুই কেমন উদাসী লাগে।পৃথিবীর সবরূপ কেমন অপূর্ণ মনে হয়।রাজা ভাইয়ের সান্নিধ্যে দারুণ দিন কাটে। বাকি সময় হাহাকার। নিজেকে দারুণ অপরাধী ভাবে প্রিয়া । কাওসারের ব্যাপারটা রাজাকে জানায়নি তাই। বলতে গিয়েও বলা হয়নি। ভয়।অজানা আশংকা।সে রাজাকে ভালবেসে ফেলেছে বোধ হয়!ব্যাপারটা বিরক্তিকর কিন্তু সত্যি।



বন্ধরীরা টিপ্পনি কাটে।রাজা ভাইয়ের কর্মময় প্রেমহীন জীবনে প্রেমের ছোঁয়া লাগলো কিনা সেটাও জানে না প্রিয়া। তবে এতটুকু নিশ্চিৎ রাজা ভাই তাকে যথেষ্ট পছন্দ করেন। গুরুত্ব দেন।প্রিয়ার মন শিহরিত হয়।রাজা ভাই যদি তাকে প্রপোজ করেন!







বন্ধবীরা তাকে সতর্কও করেন বারবার। রাজা ভাই এক কথার মানুষ।

কাওসারকে কষ্ট দেয়া ঠিক হবে না। এতটুকু এগুনোর পর পিছানো ঠিক হবে না।কাওসার যদি ভয়ানক কিছু করে বসে ব্লা ব্লা ব্লা। প্রিয়া এসব কথা কানে নেয় না। রাজা ভাইয়ের সান্নিধ্য থেকে সরাতেই তারা এটা বলে।



রাজার সান্নিধ্য তার ভাল লাগে। তার সঙ্গে সারাজীবন কাটানো যাবে নিশ্চিন্তে। তার উপর ভরসা করা যায়। তার জন্য সব কিছু করা যায়।





রাজা ভাই সবাইকে ডেকেছেন। বিজ্ঞান ক্যাফেটেরিয়ার দ্বিতীয় তলায়। যারা কাওসার কেন্দ্রিক বিবাদে জড়িয়েছেন সবাইকে । যে ছেলেটি মার খেয়ে হাসপাতালে ছিল সে নাকি আর্মস নিয়ে এসেছে। প্রিয়া ভয় পেয়েছে।ছেলে গুলা টুকটাক রাজনীতির সঙ্গে জড়িত।রাফ এন্ড টাফ বলা চলে। রাজা ভাইকে কোন অপ্রীতিকর ঘটনায় পরতে হয় যদি। তার জন্যই এমন ঝুকি পূর্ণ অবস্থা।



রাজাভাই আগে প্রিয়াকে বলেছে ক্যাম্পাসে যতগুলি ঝমেলা হয়েছে সবগুলো হয়

চাদাবাজী কেন্দ্রিক কিংবা নারীঘটিত।



রাজা ভাই দারুণ একটা বক্তব্য দিলেন। মনে হলো একটা দর্শন। সবাই মনোযোগ দিয়ে শুণ বিশ্ববিদ্যালয়ে লেখা পড়া করো সামনে বিরাট ভবিষ্যৎ। যদি ঠিক ভাবে চলতে পার। প্রচন্ড পরিশ্রম করতে পারো। নাহলে ভীষণ নাজুক অবস্থা। ঝগড়া বিবাদ কোন্দল কে কেন্দ্র করে রাজনীতিতে জড়িয়ে পড়বা তো মরবা।রাজনীতিকে ব্যবহার করো রাজনীতি যেন তোমাদের ব্যবহার করতে না পারে। রাজনীতি করে কয়জন লাভবান হয়েছে? কয়দিন চাঁদাবাজি টেন্ডারবাজি ব্যাস। অনেকের পড়াশুনা শেষ হয় না। অনেকের অকালে জীবনাবসান।



যে দলই কর ।ভাবছ তোমাদের দল ক্ষমতায় আছে থাকবে। কিংবা বিরুধী দলে আছ নিশ্চিৎ পরবর্তী সময়ে ক্ষমতায় আসবে্ । এসব ভ্রান্ত ধারণা তোমাদের বিপথগামী করে তুলে্ ।দলের আনুগত্য দেখাতে গিয়ে অনেকে ভয়ানক সবফাঁদে আটকা পরতে থাকে। সেগুলো থেকে সহজে বের হওয়া যায়না।মামলা মোকাদ্দমায় জড়িয়ে জীবন জটিল থেকে জটিলতর হয়ে যায়। তাই সাবধান। নীতি নির্ধারকরা তোমাদের এটা বুঝাতে সক্ষম হবেন যে পরবর্তী সময়ে নিশ্চিৎ ক্ষমতা।তাদেরর মিষ্টি কথায় ফাঁদে পরা চলবে না।



প্রিয়ার ব্যাপারে স্পষ্ট করে বলে দিতে চাই যা হওয়ার হয়েছে। সব ভুলে যাও। অন্তত কাউকে প্রতিপক্ষ ভাবার কোন যৌক্তিকতা নাই্ ।ঝগড়া ফ্যাসাদ যা হওয়ার হয়েছে। আমি দুঃখ প্রকাশ করছি। এখন তোমরা কোলাকুলি কর।হাসি বিনিময় কর। দুপুর বেলা মিতালীতে সবাই একসঙ্গে খাব।



রাজার সবকিছু ই প্রিয়ার ভাল লাগে। কাউকে কথা বলার সুযোগ না দিয়ে দারুণ কাজ করেছেন। জানতে চাইলে রাজা বলেন দেখা যাবে কে কি বলে বসে পরে তিল থেকে তাল হয়ে যাবে।ছোট ঝামেলা বড় ঝামেলার সৃষ্টি করে ফেলবে ।তাই এ পদ্ধতি।



ভাল লাগে না কাওসারের কর্মকান্ড। ইদানিং সে বড্ড অনিয়ম করছে।সে নাকি প্রায়ই ড্রিংকস করে।কি সমস্ত ম্যাসেজ পাঠায়। মনে আশংকা জাগে। মরে টরে যায় কি না। কোথাও বেড়াতে গিয়েও লাভ নেই। কিভাবে যেন কাওসার গিয়ে হাজির হয়। ব্যাপরটা ইদানিং বিরক্তিকর লাগে। বন্ধুরা এই নিয়ে তার উপর যথেষ্ট বিরক্ত আছে এসব ছাড়তে চাইলেও কাওসার ছাড়তে দিচ্ছে না।



কাওসার ইদানিং তার কাছ থেকে টাকা চেয়ে নেয়।টাকাগুলো নেশার পিছনে ওড়ায়।চাকুরীহীন বেকার জীবন তাকে এমন করে ফেলেছে।হতাশা থেকে তার নেশা।প্রিয়া তাকে আশ্বস্তও করতে পারছে না।বাবা-মা চাকুরিহীন ছেলেকে প্রিয়ার পাত্র হিসেবে মেনে নিবে না। এসব ভাবলে প্রিয়ার খুব খারাপ লাগে।



ক্যাম্পাসে মিথুন নামে একছেলে খুন হয়েছে। সেমসাইড কেস। দুই গ্রুপে সংঘর্ষ ।ছেলেটি আহত হলে পরবর্তী দফায় কে বা কারা তাকে রড দিয়ে প্রচন্ড আঘাতে মৃত্যু নিশ্চিৎ করে গেছে।মিথুন স্পষ্টবাদী ছেলে ছিল।তাই তার মৃত্যু বরণ করতে হলো।অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে। ক্যাম্পাস অপরাধীদের নিরাপদ আবাস। যাই কর কোন বিচার নাই।



ছাত্ররাজনীতিকে ইস্যু করে যে ঘটনা ঘটে সেগুলোতে হস্তক্ষেপ ঘটে সরকারের সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তির।ফলে প্রকৃত বিচার হয়না্ ।অন্যায়কারী কয়দিন গা ঢাকা দিয়ে থাকে তারপর আবার সব স্বাভাবিক।অপকর্ম সাধনকারী ব্যাক্তি দলীয় অবস্থান উন্নত হয়।তার পিছনে বাহবা দেয়ার লোক বেড়ে যায়। তাকে দলে টানার জন্য ব্যাপক প্রতিযোগিতা চলে। অদ্ভুত কিন্তু বাস্তব।



মিথুন বাবা-মার একমাত্র সন্তান। তার লাশ পোস্টমর্টেমের জন্য ঢাকা মেডিকেলে পাঠানো হলো। তার লাশ দেখার জন্য সব গণ্যমান্য রাজীতিবিদের আগমন ।পেপারে নিউজ এল । এক মেধাবী তরুণের অকাল মৃত্যু। সব ছাপিয়ে তার বাবা মার কান্নাকাটি বেদনা উপাখ্যান। মরে গেলেই আমার কেমন মেধাবী হয়ে ওঠি!



শাহবাগ থেকে রিক্শা সহজে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে চায় না।তারা ওটাকে মৃত্যুপুরী ভাবে বোধ হয়!পত্রপত্রিকায় যে ধরণের নিউজ আসে তাতে সেটা ভাবাই স্বাভাবিক।বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মানেই ত্রাস।ত্রাসের রাজত্ব।আর সেই রাজত্বে যাদের বাস তারা সবাই ভয়ানক প্রাণী।ড্রাকুলা ধরণের কিছু।তা না হলে রিকসাওয়ালারা তার ভিতরে ঢুকতে চয়না কেন? ক্যাম্পাসের ভিতরটা কিন্তু স্বাভাবিকই বলতে হয়। রেগুলার ক্লাস হচ্ছে। তরুণতরুণীর হাসি গানে উচ্ছাসে প্রাণবন্ত এলাকা। প্রেম বিরহ মিল অমিল সবকিছু মিলে এ গ্লামারাস স্পট।



আজ প্রচন্ড রৌদ্ । এই রৌদ্রে হেটে কার্জনে যাওয়া দারুণ কষ্টকর বটে।ভ্যাপসা গরম।বৃষ্টি হবে বোধ হয়। বৃষ্টি হওয়ার আগমুহুর্তটা অসহ্যরকম। বৃষ্টি হওয়ার সঙ্গে সঙ্গে শীতল একটা অনুভূতি মনে প্রশান্তি এনে দেয়। বৃষ্টিতে ভিজতে দারুণ ভাললাগে । ঠান্ডা বাতাস। ঝির ঝিরে বাতাস। খরতাপে অলস সময় হঠাৎ কেমন প্রালবন্ত হয়ে ওঠে। একপশলা বৃষ্টি ক্লান্ত লোকালয়ে চঞ্চলতা নিয়ে আসে। প্রেমিক মনেও প্রেমের ছুয়া দিয়ে যায়। প্রিয়া হাটছে দারুণ লাগছে ।বৃষ্টি হচ্ছে মুষলধারে।সারাশরীর ভিজে একাকার। পায়ের জুতো হাতে নিয়ে ধীর পায়ে বৃষ্টি ভেজা উপভোগ করছে। মনটা কেমন সতেজ লাগছে ।ছেলেরা সবুজ মাঠে ফুটবল খেলছে। কাদায় পিছলে পড়ছে। বল আটকে যাচ্ছে ।দলধরে পিছলে পরে দারুণ মজা করছে। কিছু রিকশাচালক রিকশার ভিতর পলিথিন দিয়ে গা ঢেকে ঝিমুচ্ছে। গাছের ডালে কাকের দল ভিজছে। মাঝে মাঝে ঠোট দিয়ে পাখা শরীর আচড়ে নিচ্ছে।গাছগুলো আরো সবুজ আর প্রাণবন্ত হয়ে ওঠেছে। একপশলা বৃষ্টি সবকিছু কেমন সতেজ করে দেয়।রাজার উপস্থিতি ঠিক তেমনি। রাজা কি বৃষ্টিতে ভেজা পছন্দ করে!............>

প্রেম অপ্রেমের গল্প-১

প্রেম অপ্রেমের গল্প-২

প্রেম অপ্রেমের গল্প-৩

প্রেম অপ্রেমের গল্প-৪

প্রেম অপ্রেমের গল্প-৫

মন্তব্য ৪১ টি রেটিং +৭/-০

মন্তব্য (৪১) মন্তব্য লিখুন

১| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৩৩

দেহঘড়ির মিস্তিরি বলেছেন: ভাল লাগছে :)

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৪১

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ ১ম কমেন্টে। কিছু শিক্ষনীয ব্যাপার ঢুকানোর চেষ্টা করেছি রাজনীতি নিয়ে জানিনা স্বার্থক হয়েছি কিনা?

২| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৬

নাজিম-উদ-দৌলা বলেছেন: গল্প ভালি বলা চলে। কিছু মনে না করলে কয়েকটা কথা বলিঃ

আপনি বাক্য গঠনের দিকে একটু নজর দিলে ভাল হবে।

কাহিনী-বিন্যাসের দিকেও একটু খেয়াল রাখবেন। খুব দ্রুত এখান থেকে ওখানে, ওখান থেকে এখানে যাচ্ছে- যেটা মনোযোগ নষ্ট করে।

শাহবাগ থেকে রিক্শা সহজে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে চায় না।তারা ওটাকে মৃত্যুপুরী ভাবে বোধ হয়! কথাটা একদমই ঠিক না। শাহবাগে বেশির ভাগ রিক্সা দাঁড়িয়েই থাকে ক্যাম্পাসের দিকে যাওয়ার জন্য।

ছুয়া=ছোঁয়া, বেশ কয়েকবার এই ভুলটা হয়েছে।

শুভকামনা থাকল। ভাল থাকবেন।

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৩

সেলিম আনোয়ার বলেছেন: কি জানি? ভুল লিখলাম কিনা? ঘটনার প্রেক্ষাপট এখন নয়।একজন ছাত্রনেতা মারা গেছে।তার আগের রাতে ব্যপক গন্ডগুল হয়েছে।

পরিস্থিতি বোঝার বয়স হয়েছে আশা করি।

ছোঁয়া ভুলটা কারেকশনের চেষ্টা করছি।
মনোযোগ দিয়ে পাঠ করায় খুশি হলাম। শাহবাগের চত্বরে কার্জনে মধুর টেবিলে রাস্তায় চা স্টলে লেখকের গন্ধ পাবেন।

ভাল থাকবেন সবসময়।

৩| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১২:৫৭

নাজিম-উদ-দৌলা বলেছেন: *ভালি=ভালই

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:০৯

সেলিম আনোয়ার বলেছেন: অতটা ছোঁয়াছুয়ি নাই ।মাত্র দুই জায়গাতে। নিরন্তর শুভকামনা থাকলো।

৪| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:২৪

আমি ময়ূরাক্ষী বলেছেন: দারুন।


নেক্সট পার্ট কি আসছে?

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:২৮

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টেও প্লাসে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো।

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:২৯

সেলিম আনোয়ার বলেছেন: নেক্সট পার্টআসছে।এই গল্প শেষ করব আশা রাখি।

৫| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৪৬

কান্ডারি অথর্ব বলেছেন:

অপেক্ষায় থাকলাম।

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৫০

সেলিম আনোয়ার বলেছেন: কিসের অপেক্ষা কান্ডারী...রাত পোহাবার?

৬| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:০০

নাজিম-উদ-দৌলা বলেছেন: কমেন্টের উত্তরে পরিস্থিতি বোঝার বয়স হয়েছে আশা করি। কথাটা ভাল পাইলাম না। পরিস্থিতি ভাল করে বোঝাতে পারেন নি আপনি। এভাবে লিখলে হয়ত বোঝানো যেতঃ
ইদানিং শাহবাগ থেকে রিক্সাগুলো সহজে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিকে যেতে চায় না। ক্যাম্পাসে যেধরনের ঘটনা ঘটছে তাতে করে যায়গাটাকে তারা মৃত্যুপুরী বলেই মনে করে!

সাধারণত ডিটেইলস মন্তব্য আমি করিনা। আপনার লেখা ভাল লেগেছে বলেই গঠনমুলক কিছু সাজেশন দেওয়ার চেষ্টা করেছি। নইলে "ভাল লেগেছে" বলেই চলে আসতাম!

কমেন্টের উত্তরে অপমানজনক কথা বলাটা ঠিক হয়নি আপনার।

০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:০৮

সেলিম আনোয়ার বলেছেন: ভাল লাগাতে ও সুন্দর কেেন্টে ধন্যবাদ।আমি তো ভাবলাম আমাকে অপমান করার চেষ্টা।

সেটা যেহেতু করেন নাই। অপমানিত বোধ কললাম না।


আরআপনি অপমান বোধ করছেন? সরি বললাম।


আপনার সরি বলার দরকার নাই।


ভাল থাকবেন সবসময়।নিরন্তর শুভকামনা থাকলো।

গল্প উউ পড়ছে না।আপনি অপমান বোধ করায় কয়েকটা কমেন্টে পেয়েছিএটাএকটা অর্জন।

আপনাকে অপমানেরইচ্ছা থাকলে ২য় কমেন্টে দারুণ অপমান করতাম।

আমিআমার লেখার সমালোচনা পছন্দ করি।করেন করতই থাকেন। :)

৭| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:৩০

মায়াবতী নীলকন্ঠি বলেছেন: ভাল লাগসে...নেক্সট পার্টের অপেক্ষায় থাকলাম...++++

০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:৩৫

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ও ভাললাগায় ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো ।

৮| ০৮ ই জুন, ২০১৩ দুপুর ২:৪৬

মুশাসি বলেছেন: খুব ভালো লাগলো +++
নেক্সট পার্টের অপেক্ষায় আছি

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৪:০৫

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা থাকলো ।পরবর্তী পার্ট কামিং সুন।

৯| ০৮ ই জুন, ২০১৩ বিকাল ৫:৩৩

নীল-দর্পণ বলেছেন: গতানুগতিক ধারার, ভিন্নস্বাদের +

০৮ ই জুন, ২০১৩ বিকাল ৫:৫৫

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ও পাঠে ধন্যবাদ আর নিরন্তর শুভকামনা ।

১০| ০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

কাজী মামুনহোসেন বলেছেন: পরের পর্বের অপেক্ষায় রইলাম।

০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৬

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ।নিরন্তর শুভকামনা থাকলো ।

১১| ০৮ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৬

কাজী মামুনহোসেন বলেছেন: অসাধারন পোস্টে ভাললাগা ।


পরের পর্বের অপেক্ষায় রইলাম।

০৮ ই জুন, ২০১৩ রাত ১১:৩০

সেলিম আনোয়ার বলেছেন: পরের পর্ব আসিতেছে শ্রঘ্রই।

১২| ০৮ ই জুন, ২০১৩ রাত ৮:১৮

মাহতাব সমুদ্র বলেছেন: ভালো লেগেছে ভাই... চালিয়ে যান।।

০৮ ই জুন, ২০১৩ রাত ১১:৩১

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টে ও উৎসাহে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা ।

১৩| ০৮ ই জুন, ২০১৩ রাত ৯:৫০

মাসুম আহমদ ১৪ বলেছেন: সময় করে সব পর্ব পড়ে নিব - বুকমার্ক করে রাখলাম

০৮ ই জুন, ২০১৩ রাত ১১:৩২

সেলিম আনোয়ার বলেছেন: বুক মার্ক করে রাখায় ও কমেন্টে ভাললাগা। :) নিরন্তর শুভকামনা থাকলো।

১৪| ০৯ ই জুন, ২০১৩ রাত ১২:০৯

আজ আমি কোথাও যাবো না বলেছেন: নেক্সট পর্বের অপেক্ষায়।

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:৪০

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ। সুপ্রিয় ব্লগার দ্রুতই লিখে ফেলব পরবর্তী পর্ব। নিরন্তর শুভকামনা থাকলো ।

১৫| ০৯ ই জুন, ২০১৩ রাত ১২:৩৮

ঘুড্ডির পাইলট বলেছেন: ভালো লেগেছে :)

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:৪২

সেলিম আনোয়ার বলেছেন: ধন্যবাদ। নিরন্তর শুভকামনা থাকলো। আশরাফুল এর প্রোগ্রামটা সাকসেস করা গুরুত্বপূর্ণ।

১৬| ০৯ ই জুন, ২০১৩ রাত ১২:৪৭

আমিই মিসিরআলি বলেছেন: ++++++

০৯ ই জুন, ২০১৩ রাত ১২:৪৯

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টে ও প্লাসে ধন্যবাদ নিরন্তর শুভকামনা ।

১৭| ০৯ ই জুন, ২০১৩ রাত ১:০৬

শিপন মোল্লা বলেছেন: আনোয়ার ভাই। চমৎকারই তো ।

০৯ ই জুন, ২০১৩ রাত ১:১৬

সেলিম আনোয়ার বলেছেন: কি চম'ৎকার কমেন্ট নাকি লেখা ?

১৮| ০৯ ই জুন, ২০১৩ রাত ২:০৪

নাছির84 বলেছেন: অপেক্ষা.....

০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:০১

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ধন্যবাদ নিরন্তর শুভকামনা।

১৯| ০৯ ই জুন, ২০১৩ সকাল ৭:৪৬

বাংলাদেশী দালাল বলেছেন:
প্রথম চার পর্ব পড়া হয়নি। মনে থাক লে সময় থাকে না সময় থাকলে মনে থাকে না।

গল্প ভালো হয়েছে কোনো সন্দেহ নাই।
শেষের বৃষ্টির আবহ টা দারুণ লাগো। শেষে কি একটা হ্যাপি এন্ডিং আশা করা যায়?

একটা করে কবিতা দেয়া যেত না গল্পের সাথে? শেষের পর্বে গল্পের সাথে একটা কবিতা লিখার অনুরোধ রইলো।

০৯ ই জুন, ২০১৩ বিকাল ৪:০৩

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টে ধন্যবাদ নিরন্তর শুভকামনা থাকলো ।

২০| ১০ ই জুন, ২০১৩ সকাল ১০:৩৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: আপনার লেখার ফ্লেভার টা অন্যরকম !! ভালো লাগে পড়তে।

সিরিজের সবগুলোই পড়েছি।

১০ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার কমেন্টে ও ভাল লাগায় ধন্যবাদ।এতটুকু বলতে পারি আমার জীবনের যে অতীত তা এক কথায় অন্যরকম।বিচিত্র অভিজ্ঞতা আন্দোলন ......সব মিলিয়ে গ্লামারাস ।ভাল লিখতে পারি না বিধায় লেখা ভাল হয়না।তাহলে সব অসাধারণ গল্প হতো ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.