নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

পেশায় ভূতত্ত্ববিদ ।ভালো লাগে কবিতা পড়তে। একসময় ক্রিকেট খেলতে খুব ভালবাসতাম। এখন সময় পেলে কবিতা লিখি। প্রাচ্যের অক্সফোর্ড ঢাকা বিশ্ববিদ্যালয় কার্জন হল ভালো লাগে খুব। ভালোলাগে রবীন্দ্র সংগীত আর কবিতা । সবচেয়ে ভালো লাগে স্বদেশ আর স্বাধীন ভাবে ভাবতে। মাছ ধরতে

সেলিম আনোয়ার

[email protected] Facebook-selim anwarবেঁচে থাকা দারুন একটা ব্যাপার ।কিন্তু কয়জন বেঁচে থাকে। আমি বেঁচে থাকার চেষ্টা করি।সময় মূল্যবান ।জীবন তার চেয়েও অনেক বেশী মূল্যবান।আর সম্ভাবনাময়।সুন্দর।ঢাকাবিশ্বদ্যিালয়ের পাঠ চুকিয়ে নিরস চাকুরীজীবন। সুন্দরতর জীবনের প্রচেষ্টায় নিবেদিত আমি সেলিম আনোয়ার।

সেলিম আনোয়ার › বিস্তারিত পোস্টঃ

দারুণ সফল প্রেম কাহিনী-আক্কেল আলীর সফলতা:P (ছোট গল্প)

২৩ শে জুলাই, ২০১৩ রাত ৮:১৩





আজ দারুণ খুশির দিন। আজ ব্যাপক আনন্দের দিন। আজ অদৃষ্ট থেকেই প্রতিশ্রুতি পূরণের দিন।আজ ভালবাসার গল্পের ষোলকলা পূরণের দিন।



অর্ক স্বপ্না আর রাহুল।তারা তিনজন খুব ঘনিষ্ঠ।তারা তিনজন খুব ভালো বন্ধু। রাহুল স্বপ্নাকে স্বপ্ন্ দেবীর স্থান দেয়।স্বপ্না রাহুলকে বন্ধু হিসেবে দেখে।রাহুল স্বপ্নাকে প্রাণের চেয়ে বেশি ভাল বাসে। অর্ক রাহুল আর স্বপ্না দুজনকেই ভালবাসে।তারা দুজনও অর্ককে দারুণ ভাল বাসে ও শ্রদ্ধা করে।স্বপ্না অর্কের অনেক স্নেহের আদরের ছোট বোন ,বন্ধু্। রাহুলও তেমনি। রাহুলের অভিযোগ অর্ক স্বপ্নাকে বেশি আদর করে।অর্ক তাকে ক্ষেপানোর জন্য সম্মতি সূচক মাথা নারে।আর রাহুল আরো ক্ষেপে যায়।নিজেকে অর্কের কাছে বেশি প্রিয় করার ব্যর্থ প্রয়াস চালায়।অর্ক রাহুল কে অনেক স্নেহ করলেও মুখে স্বপ্নাকেই এগিয়ে রাখে।



কোন এক মহালগনে রাহুল স্বপ্নাকে প্রেমনিবেদন করে।স্বপ্না তাকে জানয়ে দেয় রাহুলকে সে বন্ধু হিসেবেই মানে অন্য কিছু নয়।ওদিকে রাহুল ।তার সব স্বপ্ন স্বপ্নাকে ঘিরে। রাহুল স্বপ্নার প্রেমে পাগলপারা।রাহুল স্বপ্না সহপাঠি।রাহুল সকল বন্ধু একত্রিত করে স্বপ্নাকে আলাদা করে দেয়।স্বপ্নার আশ্রয় অর্ক। তার পরম শ্রদ্ধেয় অর্ক।রাহুল অর্কের কাছে ফোন করে কান্নাকাটি করে। অর্ক স্বপ্নাকে সাহস দেয় ভরসা দেয় ।অর্ক স্বপ্নাকে অনুরোধ করে সে যেন রাহুলকে বিয়ে করে। রাহুল অনেক ভাল ছেলে।রাহুলের আছে ব্যাপক সম্ভাবনা।



স্বপ্নার অনেক অভিযোগ। রাহুলের বিরুদ্ধে। তার দেয়া প্রতিবন্ধকতা গুলো অর্ককে জানায়। অর্ক তাকে অনেক স্নেহ ভরা কন্ঠে প্রবোধ দেয়, বুঝায়।রাহুলের সব অপ্রীতিকর কাজকে অর্ক ভালবাসার পাগলামো বলে স্বান্তনা দেয়। একসময় রাহুল ড্রিংকস শুরু করে।সেটা নিয়েও সপ্নার অভিযোগ ।রাহুল মদ্যপ। কষ্টভরা কন্ঠে অর্ককে জানায় ভাইয়া জানো রাহুল মদ খেয়েছে। মদ খেয়ে পাগলামী করেছে। অর্ক জানে ওটা প্রেমের খেলা। তার আগে রাহুল নিজে ই তাকে জানিয়েছে।অর্ক স্বপ্নাকেই দোষারোপ করে।অর্ক স্বপ্নাকে বলে স্বপ্না তোমার কারণেই সে আজ নেশা করছে। আফসোস।



অর্ক কার্জনের রাজা। স্বপ্না তোমার বিন্দু পরিমান ক্ষতি অর্ক থাকতে হবে না।তবে রাহুলের পাগলামী আমি প্রশ্রয় দেই একারণে যে সে কোন অন্যায় করছে না। তোমার প্রেমে অন্ধ হয়েই সে এমনটি করছি। তুমি ভাগ্যবতী স্বপ্না।



স্বপ্না অভিযোগ করে রাহুল তাকে তাকে খুব বাজে ভাষায় গালি দিয়েছে। অর্ক বলে আরে না। ওগুলো গালি নয়্ ও গুলো প্রেম। ওগুলো ভালবাসা ।তোমাকে ভালবাসার কবিতা শুনিয়েছে। যে গালিতে যত বেশি কষ্ট পেয়েছো ওটি তত গভীর প্রেম ।



স্বপ্না উল্টো অনুযোগ করে তার জীবনে রাহুল হিরো নয় ভিলেন।অর্ক অবাক হয়।তারপরও তার নায়ক সম্পর্কে কোন জিজ্ঞাসা নাই।অর্ক ডাসন্ট কেয়ার এবাউট এনিথিং বাট লাভ। লাভ বিটুইন রাহুল এন্ড স্বপ্না।রাহুলের চোখে সে স্বপ্নার প্রতি খটি ভালবাসা দেখেছে।অর্ক চায় তাদের মিলন হোক।অর্ক জানে রাহুলের কাছে স্বপ্না সুখ পাবে্ ।ওরা সুখি হবে ।



স্বপ্না রাহুলের ভবিষ্যৎ নিয়ে ক্যারিয়ার নিয়ে আশংকা প্রকাশ করে। অর্ক রাহুলের ক্যারিয়ারের ব্যাপারে নিষ্চয়তা দেয়। এক পর্যায়ে স্বপ্নাকে তার চাকরীর ব্যাপারে নিশ্চয়তা প্রকাশ করে। এমনকি সে তাদের ব্যাচের মেধায় ৩য় স্থান লাভ করলেও তার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার ব্যাপারে নিশ্চয়তা দেয়। অন্য বন্ধুরা তার যোগ্যতা নিয়ে প্রশ্ন করলে অর্ক ঘোষণা দেয় তোদের ব্যাচ থেকে কেউ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলে সেটি হবে রাহুল। অন্য কেউ নয়।কিং অব কার্জন সেইড সো ।আফটার অল আক্কেল আলী খান ওরফে অর্ক বিশেষ ক্ষমতার অধিকারী।ব্যাপক টেলিআধ্যাত্বিক ক্ষমতা। সে হলো ইন আর ইয়ান। এই ধরণের লোকেরা যা বলে তা হয়ে যায়্।



স্বপ্নাকে অনেকেই ভালবাসে। তাই অনেকেই রাহুলের শত্রু ।অর্ক তার একমাত্র আশ্রয়।



রাহুল একটা সরকারী চাকুরী পায়। স্বপ্নাও পায়।রাহুলের প্রেমের জয় হয়। তাদের প্রেমের সফল পরিণতি হয়।তাদের বিয়ে হয়। বিয়েতে অর্ক উকিল বাবা।অর্ক নিজে স্বপ্নাকে রাহুলের হাতে তুলে দেয়। অল্প কয়দিনের মাথায় তাদের কোল জুড়ে পরীর মত ফুটফুটে পুতুল জন্ম লাভ করে।



অর্ক ভীষণ টেনশনে ।প্রতিশ্রুতি পূরণের টেনশন। ওটা না করে মরলে নিজের কাছে অনেক ছোট হয়ে যাবে। আজ সেই প্রতিশ্রুতিটি পূরণ হয়ে গেল। রাহুল নিজস্ব ক্যারিশমায় শিক্ষক হয়ে গেল। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক। অর্ক আজ দারুণ খুশি।শুভকামনা রাহুল স্বপ্না আর পুতুলসোনা।তোরা সুখে থাকিস।জীবনের প্রতিটি ক্ষেত্রে সফলতা তোদের পদচুম্বন করুক।তোদের আমি নিজের সন্তানই মনে করি।



(বিশেষ দ্রষ্টব্য বন্ধু আসিফ মহীউদ্দিন তখন ছুরিকাহত হয়ে হাসপাতালে ।তাকে দেখতে যাওয়ার পথে গল্পের রাহুলের একগাদা কাগজপত্র সত্যায়িত করে হাসপাতালে দেরি হয়ে যায়। কথাটি অবশ্য আসিফকে শেয়ার করেছিলাম।বলেছিলাম আমার নামের একটা দাম আছে ক্ষমতা আছে।তাই আমাকে দিয়ে ই সত্যায়িত করেছে।(আসলে ভুয়া :P)আমার আত্নীয়তার সম্পর্ক শুভকামনা আর নাম ছাড়া ওরে কিছুই দিতে পারিনি। নিজ যোগ্যতায় আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে পেরেছে। তাই সত্যি অনেক বেশি খুশি হয়েছি)



এটি অন্যদিন প্রকাশ করার মত নয়। তাই আজ ই।

মন্তব্য ৩৩ টি রেটিং +৫/-০

মন্তব্য (৩৩) মন্তব্য লিখুন

১| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৮:৩০

সেলিম আনোয়ার বলেছেন: এটি একটি সত্য কাহিনীর আলোকে আজ..২৩/৭/১৩ স্মরনীয়একটি দিন।

২| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৮:৫২

মাহতাব সমুদ্র বলেছেন: হুম বুঝলাম। আড়ালে আপনি লুকাই নাই তো??

২৩ শে জুলাই, ২০১৩ রাত ৮:৫৬

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার তিনের একজন তো আমি আক্কেলআলীর মধ্যে আই প্রায়ই ঢুকি যাই।

৩| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৯:০৭

নিষ্‌কর্মা বলেছেন: ত্রিভুজ প্রেমের গল্পে প্যাচ লাগবেই। আমিও বুঝলাম অর্কের না পাওয়ার বেদনাটা অনেক গভীর। লেখাতেও প্রকাশিত।

২৩ শে জুলাই, ২০১৩ রাত ৯:০৯

সেলিম আনোয়ার বলেছেন: অর্কের সঙ্গে তো কোন প্রেমের সম্পর্ক নাই। সে অনুঘটক মাত্র।

৪| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৯:১৪

মাহমুদ০০৭ বলেছেন: আক্কেল আলীর আক্কেলিয় সফলতা :P :P
ভাল লাগল ।
ভাল থাকবেন সেলিম ভাই :)

২৩ শে জুলাই, ২০১৩ রাত ১১:২৪

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ও প্লাসে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা। গল্প নয় সত্য ঘটনা ।

৫| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৯:২১

স্বপ্নবাজ অভি বলেছেন: ভালো লাগলো সফল কাহিনী !

২৩ শে জুলাই, ২০১৩ রাত ১১:২৬

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে ও পাঠে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা।

৬| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৯:২৮

আম্মানসুরা বলেছেন: সফল কাহিনি ভালো লাগে যদিও জীবনে ব্যর্থ কাহিনীতে ভরপুর।

২৪ শে জুলাই, ২০১৩ সকাল ১০:০১

সেলিম আনোয়ার বলেছেন: সফলতা মানুষকে প্রেরাণা দেয় ভাল কিছু করার।ব্যর্থতা জয় করে সফল হতে হবে। ব্যর্থতা ভুলে তাই আলোকের পথে যেতে হবে। কোন মানুষের কাছে যদি ব্যর্থ হন মনখারাপের কিছু নেই দেখবেন সে আপনার পায়ের নীচে গড়াগড়ি করবে একসময়।ভাল থাকবেন। কমেন্টে ধন্যবাদ।

৭| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ১০:০৫

লিঙ্কনহুসাইন বলেছেন: ++++্ ভালো লাগলো ।

২৪ শে জুলাই, ২০১৩ সকাল ১০:০৫

সেলিম আনোয়ার বলেছেন: সফল কাহিনী কার না ভাল লাগে। সফলতা সবা্র ই কাম্য । একসময় স্বপ্না রাহুল কে এড়িয়ে চলার চেষ্টা করেছে। কিন্তু আজ রাহুল নিজেকে প্রমান করেছে। স্বপ্না কখনই অর্ককে ভুলতে পারবে না। কারন সে যানে তার ভুলকে শুদ্ধ করেছে অর্ক। সে তাকে জীবনে সঠিক সিদ্বান্ত নিতে সাহম যুগিয়েছে এমনকি বাধ্য ও করেছে।

ধন্যবাদ।

৮| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ১০:৩৪

রেজোওয়ানা বলেছেন: সত্যি কাহিনী!!

২৪ শে জুলাই, ২০১৩ সকাল ১০:০৮

সেলিম আনোয়ার বলেছেন: সুপ্রিয় ব্লগার একেবারে সত্যি কাহিনী। আমি তাদের বিয়ের উকিল বাবা।যদিও তারা আমার বয়সে খুব ছোট নয়।বন্ধুর মতই।রাহুল এর জোরাজুরিতে আমার উকিল হতে হলো। আমি তাদের আত্নীয় হতে পেরেছি।এটাই বা কমকি। তারপর ও আমার অবস্থা কিন্তু ধন বন্ধু আমার কেহ নাই। চিকন ও ধ্যূতি খানি.............

৯| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ১১:০৭

কান্ডারি অথর্ব বলেছেন:

ভাই এতো সুন্দর গল্প লিখেন কেমনে ? আমি এতো চেষ্টা করেও ভালো গল্প লিখতে পারিনা

২৪ শে জুলাই, ২০১৩ সকাল ১০:১১

সেলিম আনোয়ার বলেছেন: কান্ডারী ফরীদির জীবন ছিল ঘটনাবহুল। আমারটাও কম নয়। হয়তো ভাল লিখতে পারিনা। সবগুলো কাহিনী যদি লিখি অনেকেই বিস্মিত হবে।সব গল্পকারের জীবনেই বোধ করি অনেক কাহিনী থাকে আর নাহলে তার কাহিনীর অন্বেষণে থাকে।

কমেন্টে ধন্যবাদ।

১০| ২৪ শে জুলাই, ২০১৩ রাত ৩:৩৪

টুম্পা মনি বলেছেন: সুন্দর :D :D

২৪ শে জুলাই, ২০১৩ সকাল ১০:১৫

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর সেতো হবেই। গল্পের নায়ক নায়িকা সব পেয়েছে।সব দিকদিয়ে সফল।এমন সফল কাহিনী খুব কম হয়।যখন স্বপ্না আর রাহুলে মেয়েটা জন্ম গ্রহণ করে সেদিন আমিও হসপিটালে উদ্বিগ্ন ভাবে অপেক্ষা করেছি।সারারাতে কোন সংবাদ নাই।সকাল বেলা রাহুল ফোন করে আমাকে জানায় তার মেয়ে হওয়ার কথা। রাত্রে হসপিটাল ত্যাগের সময় আমি অবশ্য বলেছিলাম রাত্রে বোধ করি কোন সম্ভাবনা নাই সকালে ফোন করে জানাবি। :)

১১| ২৪ শে জুলাই, ২০১৩ রাত ৩:৩৮

খেয়া ঘাট বলেছেন: জোস।
+++++++++++++++++++++++++++++++++++++++++
একগুচ্ছ প্লাস।

২৪ শে জুলাই, ২০১৩ সকাল ১০:২৮

সেলিম আনোয়ার বলেছেন: আপরি মহান হৃদয় মানুষ। একগুচ্ছ প্লাস দেন। গল্পটা সময় নিয়ে লিখেনি।তাই লেখাটা বোধ করি ভাল হয়নি। তবে সফল কাহিনী কিন্তু মন ভাল করে দেয়।বিষন্ন দিনে এমন সুসংবাদ কিছুটা হলেও আনন্দ দান করে।

১২| ২৪ শে জুলাই, ২০১৩ সকাল ৭:৪৩

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: এত চমৎকার একটি গল্পের পাঠক কমেন্টেটর নাই , আফসোস !

২৪ শে জুলাই, ২০১৩ দুপুর ১:৫১

সেলিম আনোয়ার বলেছেন: লিটন ভাই । অযোগ্যতা আমারই। আপনি সহ অনেক ব্লগারদের মত আমি আড্ডা জমিয়ে তুলতে পারিনা ।কথার ফুলঝুড়িও ফোটেনা তাই কমেন্টেও জোটে না। আত্তিকরণ দলীয় করণ না করে কমেন্ট বাড়া সম্ভব নয় আবার নিজস্ব ক্যারিশমাও নাই। আপনি কমেন্ট করেছেন তাতেই খুশি। এটা একটা সত্য একটা প্রতিশ্রুতি উপলব্ধির পোস্ট।

ভাল থাকবেন সবসময় শুভকামনা থাকলো।

১৩| ২৪ শে জুলাই, ২০১৩ দুপুর ১:০৫

এক্সপেরিয়া বলেছেন: সুন্দর ও সফল পরিনীতি...

২৪ শে জুলাই, ২০১৩ দুপুর ২:১১

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর সফল পরীনতি মানুষকে উৎসাহ দারুণ করে ভাল সফল কিছু করার। সেই বিবেচনায় লিখেছি।শেয়ার করেছি। যাতে সবাই অনুপ্রাণিত হয়।
ধন্যবাদ সুন্দর কমেন্টে ও পাঠে।

১৪| ২৪ শে জুলাই, ২০১৩ দুপুর ২:০৬

লাবনী আক্তার বলেছেন: সফলতা ভালো লাগে। ভালোলাগা রইল।

২৪ শে জুলাই, ২০১৩ দুপুর ২:৩১

সেলিম আনোয়ার বলেছেন: সফলতা সবারই ভাল লাগে। ব্যর্থ কে হতে চায় বলুন। তারপরও ব্যর্থতা আসে......ঝড় ওঠে জীনটা যেমন খরতাপে.................নিজে তো ব্যর্থ ই থেকে গেলাম। সাফল্যের সিড়ি কি সাফল্যের নাগাল পায় না?

১৫| ২৪ শে জুলাই, ২০১৩ দুপুর ২:২৮

মেহেদী হাসান মানিক বলেছেন: ++ :-B :-B :-B :-B

২৫ শে জুলাই, ২০১৩ বিকাল ৩:০২

সেলিম আনোয়ার বলেছেন: তোমায় আমি
--জীবনানন্দ দাশ


তোমায় আমি দেখেছিলাম ব’লে

তুমি আমার পদ্মপাতা হলে;

শিশির কণার মতন শূন্যে ঘুরে

শুনেছিলাম পদ্মপত্র আছে অনেক দূরে

খুঁজে খুঁজে পেলাম তাকে শেষে।



নদী সাগর কোথায় চলে ব’য়ে



পদ্মপাতায় জলের বিন্দু হ’য়ে

জানি না কিছু-দেখি না কিছু আর

এতদিনে মিল হয়েছে তোমার আমার

পদ্মপাতার বুকের ভিতর এসে।



তোমায় ভালোবেসেছি আমি, তাই

শিশির হয়ে থাকতে যে ভয় পাই,

তোমার কোলে জলের বিন্দু পেতে

চাই যে তোমার মধ্যে মিশে যেতে

শরীর যেমন মনের সঙ্গে মেশে।



জানি আমি তুমি রবে-আমার হবে ক্ষয়

পদ্মপাতা একটি শুধু জলের বিন্দু নয়।

এই আছে, নেই-এই আছে নেই-জীবন চঞ্চল;

তা তাকাতেই ফুরিয়ে যায় রে পদ্মপাতার জল

বুঝেছি আমি তোমায় ভালোবেসে।

কমেন্টে ও পাঠে ধন্যবাদ ।নিরন্তর শুভকামনা থাকলো ।

১৬| ২৪ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:১২

আরমিন বলেছেন: চমৎকার! শুভকামনা সবার জন্য ! :)

০৮ ই মার্চ, ২০১৫ রাত ৮:০৩

সেলিম আনোয়ার বলেছেন: কমেন্টে আর পাঠে ধন্যবাদ। নিরন্তর শুভকামনা ।

১৭| ২৪ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৪৬

রাজু মাষ্টার বলেছেন: জীবন টা যদি আহা এমন সুন্দর হত......

গোধলীলগ্নে একাকী নিভৃতে ওই হলুদাকাশে একমনে তাকিয়ে জীবনের খেরোখাতার হিসাব মেলাবার চেষ্টা করি আপ্রান......কিছুটা মিলে আর বাকিটা মিলাতে গেলে কেবল বারবার ভুল হয়ে যায়......

আপনার লেখার মতই জীবন হোক সুন্দর !:#P !:#P

লেখায় likezzz :)

০৮ ই মার্চ, ২০১৫ রাত ৮:০৫

সেলিম আনোয়ার বলেছেন: রাজু মাস্টার কমেন্টে ও পাঠে অনেক ধন্যবাদ । গল্প ভাল লেগেছে জেনে ভাল লাগলো ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.