নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ

চারুশিল্পী , লেখক

শাহ আজিজ › বিস্তারিত পোস্টঃ

সৃষ্টিকর্তাই তাঁর সবচেয়ে বড় নিরাপত্তা-কেজরিওয়াল

২৪ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:১২

ভারতের দিল্লির হবু মুখ্যমন্ত্রী আম আদমি পার্টির (এএপি) প্রধান অরবিন্দ কেজরিওয়াল তাঁর জন্য বরাদ্দ করা সরকারি বাসভবন নেবেন না বলে জানিয়ে দিয়েছেন। এর আগে মুখ্যমন্ত্রী হিসেবে বিশেষ নিরাপত্তা না নেওয়ার কথাও জানিয়ে দেন তিনি। আজ মঙ্গলবার টাইমস অব ইন্ডিয়া ও এনডিটিভি অনলাইনের খবরে এ কথা জানানো হয়।

খবরে বলা হয়েছে, দিল্লির মুখ্যসচিব আজ সকালে কেজরিওয়ালের কাছে মুখ্যমন্ত্রী হিসেবে সরকারি বাড়ির সুবিধার প্রস্তাব নিয়ে যান। কেজরিওয়াল আনুষ্ঠানিকভাবে ওই প্রস্তাব ফিরিয়ে দেন। কেজরিওয়ালের মন্ত্রিসভার সদস্যদের নাম জানতে ও শপথ অনুষ্ঠানের আনুষ্ঠানিকতার ব্যাপারে কথা বলতে মুখ্যসচিব বার বার তাঁর কাছে যান। কেজরিওয়াল আইএএস কর্মকর্তা রাজেন্দ্র কুমারকে তাঁর প্রিন্সিপাল সচিব হিসেবে নিয়োগ দিয়েছেন।

অরবিন্দ কেজরিওয়ালকে দিল্লির সপ্তম মুখ্যমন্ত্রী হিসেবে সরকার গঠনের অনুমোদন দিয়েছেন রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

সৃষ্টিকর্তাই তাঁর সবচেয়ে বড় নিরাপত্তা—জানিয়ে গতকাল সোমবার দিল্লি পুলিশের দেওয়া উচ্চপর্যায়ের নিরাপত্তা-সুবিধার প্রস্তাব ফিরিয়ে দেন কেজরিওয়াল। দিল্লির পুলিশকে পাঠানো চিঠিতে তিনি বলেন, ‘আমাকে নিরাপত্তা প্রদানের প্রস্তাব দেওয়ায় ধন্যবাদ। কিন্তু আমি ইতিমধ্যে জানিয়েছি, আমার কোনো নিরাপত্তা লাগবে না। আমার কোনো নিরাপত্তা বহরও লাগবে না। সৃষ্টিকর্তাই আমার সবচেয়ে বড় নিরাপত্তা।’

এএপি ১৮টি প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন কাড়ে। এর মধ্যে অন্তত পাঁচটির দিকে জনগণের কড়া নজর থাকবে। কংগ্রেস ও বিজেপির নজরও থাকবে সেই দিকে। এগুলো হলো: ১. বিদ্যুত্ বিল ৫০ শতাংশ হ্রাস, ২. পরিবারপ্রতি ৭০০ লিটার খাবার পানি বিনা মূল্যে সরবরাহ ৩. জনলোকপাল বিল পাস ৪. রাজ্যজুড়ে ৫০০টি বিদ্যালয় খোলা এবং ৫. আরও বেশি সরকারি হাসপাতাল খুলে স্বাস্থ্য পরিষেবাকে সর্বজনীন করে তোলা। কংগ্রেস ও বিজেপি মনে করে, এসব প্রতিশ্রুতির বাস্তবায়ন কোনোভাবেই সম্ভব নয়।

মন্তব্য ৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৫) মন্তব্য লিখুন

১| ২৪ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:১৮

সাদা মনের মানুষ বলেছেন: আমাদের ও আমজনতা পার্তি দরকার, আওয়ামীলীগ আর বিএনপির রাজতন্ত্রের অবসান হলে হয়তো বা আমরা একটু শান্তি পেতাম।

২| ২৪ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৩৮

ঢাকাবাসী বলেছেন: দেশের মানুষ যেরকম তাদের নেতাও সেরকমই বেরোয়!

৩| ২৪ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৪৫

নানাভাই বলেছেন: বাহ, চমৎকার!
এ রকম একটা কথা আছে পবিত্র কোরআনের সুরা তালাকের ৩ নম্বর আয়াতে।
"যে ব্যক্তি আল্লাহর উপর ভরসা করে, তার জন্য তো তিনিই যথেষ্ঠ।"

৪| ২৪ শে ডিসেম্বর, ২০১৩ বিকাল ৫:৫৫

মদন বলেছেন: বাংলাদেশেও এমন পার্টি দরকার। যা ওয়াদা দিসে তার ৫০% করতে পারলেও চলবো।

৫| ২৪ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:০২

টুনা বলেছেন: ২২ বছর বিদেশে লাখ টাকা বেতনে চাকরী করে ১ শতাংশ জমি শহরে কিনতে পারলাম না । এয়ারপোর্টে গেলে মনে হয় আমরা অপরাধী। বাংলাদেশে রাজনীতির চেয়ে বড় ব্যবসা আর নাই। পাঁচ বছরে ৫০০ থেকে ৬০০ গুন পর্যন্ত সম্পদ বৃদ্ধি হয়। সাধারণ মানুষ এই হারামীদের পেট ভরার জন্য ভোট দেয়। জনগন প্যাদানি খায় আমার ভালই লাগে। গত বছর "না" ভোট দেবার সুযোগ ছিল। জনগন এই হারামীদেরই ভোট দিছে। গত ইউ পি নির্বাচনে দেশে গিয়েছিলাম। ৩ জন প্রার্থীর একজন মদের কারবারী, একজন আদম বেপারী অন্যজন মুক্তিযোদ্ধা ও হাই স্কুলের প্রতিস্ঠাতা প্রধান শিক্ষক। দেশ স্বাধীন হবার পর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিমান বাহিনীতে চাকুরী দিয়ে রাশিয়া ট্রেনিং এ পাঠাতে চে্যেছিলেন। সেই লোভনীয় চাকুরী ছেড়ে নিজের এলাকায় হাই স্কুল তৈরী করেন। বাপের জমিজমা ছিল। স্কুলটাকে দাড় করানোর জন্য দূরের শিক্ষক ছাত্রদের নিজের বাড়িতে ফ্রি খাইয়েছেন। শেষ বেলায় এলাকার উন্নয়নে চেয়ারম্যান ইলেকশান করেছেন।ভোটার লিস্টে আমার নাম নাই তাই ভোট দিতে পারিনি। ওয়ার্ক করেছি প্রচুর। সবাই বলে শিক্ষিত এবং যোগ্য হিসাবে স্যার ভোট পাবার আশা করতে পারে কিন্তু ভোটের দিন কেউ ভোট দেয়নি স্যারকে। মাত্র এক হাজার ভোট পেয়ে জামানত হারিয়েছেন।সুতরাং আমাদের চরিত্র খারাপ। রাজনীতি বিদরা আমাদের শোষন করবে(খারাপ কথা বলা উচিৎ ছিল কিন্তু রুচিতে বাঁধল বলে লিখলাম না)এটাই স্বাভাবিক। বাংলাদেশের মানুষ আম আদমী টাইপের দলকে ভোট দিবেনা। জামানত বাজেয়াপ্ত হবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.